দেশ
 

প্রবাসে কর্মরত কেন্দ্রীয় কর্মীদের ভোটদান নিশ্চিত করতে বিশেষ উদ্যোগ নিল নির্বাচন কমিশন

সন্দীপ স্বর্ণকার • নয়াদিল্লি, ১৩ সেপ্টেম্বর: ২০১৯ সালের লোকসভা নির্বাচনে একটি ভোটও নষ্ট করতে নারাজ নির্বাচন কমিশন। আর তারই লক্ষ্যে প্রবাসে কর্মরত কেন্দ্রীয় সরকারি কর্মচারিদের (সার্ভিস ভোটার) ভোটদান নিশ্চিত করার বিশেষ উদ্যোগ নিল কমিশন। কর্মসূত্রে বিদেশে থাকা ভারতীয় মহিলাদের স্বামীরাও যাতে এবার পোস্টাল ব্যালটে ভোট দিতে পারেন, তার জন্যও আইনে আনা হচ্ছে সংশোধনী। কর্মসূত্রে প্রবাসে থাকা কোনও পুরুষ কর্মচারির সঙ্গে তাঁর স্ত্রী থাকলে তিনি পোস্টাল ব্যালটে ভোট দিতে পারেন। কিন্তু উলটো ক্ষেত্রে তার সুযোগ নেই। সেই ব্যবস্থা঩তেই বদল আনা হচ্ছে।
এ ধরনের ‘সার্ভিস ভোটার’দের ব্যালট পেপারও মিলবে অনলাইনে (www.servicevoter.nic.in)। সেখান থেকেই তাঁরা পোস্টাল ব্যালট ডাউনলোড করে নিতে পারবেন। তবে ভোটদানের পর এখন যেভাবে ডাক ব্যবস্থার মাধ্যমে গণনাকেন্দ্রে পৌঁছায় তেমনটাই হবে। ভোটদানের ছ’দিনের মধ্যে যাতে সার্ভিস ভোটারদের রায় পৌঁছে যায়, তার লক্ষ্যে বাড়তি উদ্যোগ নিয়েছে ভারতীয় ডাক বিভাগও। নিজে ভোট দিতে না পারলে ব্যবস্থা রয়েছে ‘প্রক্সি’ ভোটেরও। কর্মসূত্রে ভিন রাজ্যে বা প্রবাসে থাকা কর্মী যেখানকার ভোটার, সেই একই কেন্দ্রের যেকোনও বিশ্বস্ত ব্যক্তিকে ‘প্রক্সি ভোটার’ হিসাবে নথিভূক্ত করতে পারবেন। সেই ব্য঩ক্তির নাম, পরিচয় জেলাশাসককে দিয়ে পরীক্ষা করিয়ে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের কাছে আগে থেকে জানাতে হবে। উল্লেখ্য, ভোটার তালিকায় একেবারে শেষে সার্ভিস ভোটারদের নাম থাকে।
সার্ভিস ভোটার কারা? নির্বাচন কমিশন জানিয়েছে, কর্মসূত্রে বিদেশে থাকা ভারতীয়র পাশাপাশি স্থল, বায়ু, নৌবাহিনীসহ উপকূল রক্ষী যারা নিজের নির্বাচনীক্ষেত্রের বাইরে ভিন রাজ্যে কর্মরত তারাই সার্ভিস ভোটার। একইভাবে অসম রাইফেলস, সিআরপিএফ, সীমান্তরক্ষী বাহিনী, ইন্দো-তিব্বতীয় সীমান্ত পুলিশ বাহিনী, কর্মসূত্রে ভিন রা঩জ্যে থাকা আমর্ড পুলিশ ফোর্স, সিআইএসএফ এবং বর্ডার রোড অরগাইনাইজেশনের জেনারেল রিজার্ভ ইঞ্জিনিয়ার ফোর্সের কর্মীরাই সার্ভিস ভোটার।
নির্বাচন কমিশনের সাম্প্রতিক হিসাব অনুযায়ী গোটা দেশে এবং বিদেশের দূতাবাসে কাজ করা এই সার্ভিস ভোটারের সংখ্যা ২৯ লক্ষ ১৯ হাজার। অথচ এর মধ্যে প্রায় ৯০ শতাংশ ভারতীয় ভোট দেন না বলেই জানিয়েছেন মুখ্য নির্বাচন কমিশনার অচলকুমার জ্যোতি। সার্ভিস ভোটারদের ভোটদান নিশ্চিত করার এক কর্মশালায় উপস্থিত মুখ্য নির্বাচন কমিশনের বক্তব্যকে এক বাক্যে মানলেন বিদেশ সচিব (ইস্ট) প্রীতি শরণ। বললেন, বিদেশ মন্ত্রকে ৩৫ বছরের কর্মজীবনে মাত্র একবার ভোট দিয়েছি।
মুখ্য নির্বাচন কমিশনার আরও বলেন, বেশিরভাগেরই ভোটার তালিকায় নামও নেই। তাছাড়া যারা পোস্টাল ব্যালটে ভোট দেনও অনেক সময়ই ডাক ব্যবস্থায় সময় মতো সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের কাছে তা পৌঁছায় না। আগামী ২০১৯ সালের লোকসভায় অন্তত ২৫ লক্ষ এই ধরনের ভোটারদের তালিকা প্রস্তুত করতে চাই বলেও মন্তব্য করেন জ্যোতি। যা এখন হয়েছে মাত্র সাড়ে ১৪ লক্ষ।
কমিশনের আয়োজনে ওই কর্মশালায় উপস্থিত ছিলেন প্রতিরক্ষাসচিব সঞ্জয় মিত্র। তাঁর পরামর্শ, যেভাবে তিনটি খামে পোস্টাল ব্যালটের ব্যবস্থা রয়েছে, তা কিছুটা জটিল। কোন খামে কোনটি পুরতে হবে, তা অনেক সময়ই ভুল হয়। যার জেরে ভোট নষ্টও হয়। এই ব্যবস্থা আরও সরল করা উচিত। কর্মশালায় উপস্থিত পশ্চিমবঙ্গের মুখ্য নির্বাচনী অফিসার অমরেন্দ্রকুমার সিং জানান, পশ্চিমবঙ্গে এ ধরনের সার্ভিস ভোটারের সংখ্যা ১ লক্ষ ৫৫ হাজার। এর মধ্যে বেশিরভাগেরই ভোটার তালিকায় নাম তোলা হয়ে গিয়েছে। বাকিদেরও শীঘ্রই নাম তোলা হয়ে যাবে।
14th  September, 2017
প্রিয়রঞ্জন দাশমুন্সির জীবনাবসান 

নয়াদিল্লি, ২০ নভেম্বর: দীর্ঘ রোগভোগের পর জীবনাবসান হল প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা কংগ্রেস নেতা প্রিয়রঞ্জন দাশমুন্সির (৭২)। এদিন দুপুর ১২:১০ মিনিটে দিল্লির একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ২০০৮ সাল থেকে ওই হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন প্রিয়রঞ্জন দাশমুন্সি। সম্প্রতি ফুসফুসে সংক্রমণের কারণে তাঁকে আইসিইউতে রাখা হয়। এদিন দুপুরে ন'বছরের অসম লড়াই শেষ হয়ে যায়। কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়েছে, বিকেল ৩টের সময় তাঁর দেহ দিল্লিতে দলের সদর দপ্তরে নিয়ে যাওয়া হবে। এরপর রাত ১১টায় প্রিয়রঞ্জন দাশমুন্সির দেহ কলকাতায় আনা হবে। রাতে পিস হাভেনে রাখা হবে তাঁর দেহ। আগামীকাল সকালে প্রদেশ কংগ্রেস দপ্তর, কলকাতায় প্রিয়র বাড়ি হয়ে হেলিকপ্টারে দেহ নিয়ে যাওয়া হবে রায়গঞ্জে। সেখানে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে। এদিকে প্রিয়রঞ্জন দাশমুন্সির শেষযাত্রার ব্যবস্থাপনা নিয়ে খোঁজ খবর নিতে আব্দুল মান্নানকে ফোন করে কথা বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

প্রথমবার কাশ্মীরে জঙ্গি হামলার
দায় স্বীকার আইএসের

জম্মু, ১৯ নভেম্বর (পিটিআই): কুম্ভমেলা এবং ত্রিশূর পুরমের মতো উৎসবে হামলা চালানোর হুমকি অডিও বার্তায় আগেই দিয়েছিল ইসলামিক স্টেট। এবার কাশ্মীরে জঙ্গি হামলার দায় স্বীকার করল তারা। এবং উপত্যকায় প্রথমবার। তাদের মুখপাত্র ‘আমাক নিউজ’-এ দাবি করা হয়েছে, ‘শুক্রবার শ্রীনগর সংলগ্ন জাকুরাতে জঙ্গি হামলায় জম্মু-কাশ্মীর পুলিসের এক সাব ইন্সপেক্টর নিহত হয়েছে।
বিশদ

ইন্দিরা গান্ধীর জন্মশতবর্ষে শ্রদ্ধাজ্ঞাপন মোদিরও
ঠাকুরমার কাছে ‘শক্তি’ প্রার্থনা রাহুলের, আজ কংগ্রেস সভাপতি হওয়ার পর্ব শুরু

সন্দীপ স্বর্ণকার • নয়াদিল্লি, ১৯ নভেম্বর: ‘তুমিই আমার গুরু এবং পথপ্রদর্শক। তুমিই আমাকে শক্তি দাও।’ ঠাকুরমা প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্মশতবর্ষে এই বলেই প্রার্থনা জানালেন রাহুল গান্ধী। আর সেই শক্তিকে সম্পদ করে আরও এক পা এগলেন কংগ্রেসের সভাপতি হওয়ার পথে। সব কিছু ঠিক মতো এগলে তাঁরই ইচ্ছামতো গুজরাত নির্বাচনের মুখেই মা সোনিয়া গান্ধীর হাত থেকে দলের সর্বোচ্চ পদের দায়িত্ব নেবেন ৪৭ বছর বয়সি রাহুল গান্ধী।
বিশদ

মহিলাদের সমৃদ্ধির পথ দেখাতে ২৭ শে ভারতে ইভাঙ্কা ট্রাম্প

নয়াদিল্লি, ১৯ নভেম্বর: ‘সকলের আগে মেয়েরা, সকলের জন্য সমৃদ্ধি’। এই বার্তা দিতেই আগামী ২৭ নভেম্বর ভারতের মাটিতে পা দেবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা মারি ট্রাম্প। আমেরিকা সফরের সময়েই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ট্রাম্প-কন্যাকে ভারতে আসার আমন্ত্রণ জানিয়েছিলেন।
বিশদ

আমলা, সেনাপ্রধানদের থেকে কম বেতনই পাবেন রাষ্ট্রপতি, রাজ্যপালরা

নয়াদিল্লি, ১৯ নভেম্বর (পিটিআই): কেন্দ্রীয় মন্ত্রিসভার অনুমোদনের জন্য ক্যাবিনেট সচিবালয়ে প্রস্তাব এক বছর আগে পাঠানো হয়েছিল। কিন্তু, সে বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত না হওয়ায় দেশের শীর্ষ আমলা বা সেনাবাহিনীর প্রধানদের থেকে কম বেতনই পাবেন রাষ্ট্রপতি, উপরাষ্ট্রপতি ও রাজ্যপালরা। স্বরাষ্ট্র মন্ত্রকের আধিকারিক সূত্রে এখবর জানা গিয়েছে।
বিশদ

 ডাক্তার হন চিল্লার, চান চিকিৎসকরা

নয়াদিল্লি, ১৯ নভেম্বর (পিটিআই): গতকালই বিশ্ব সুন্দরীর খেতাব জিতে ভারতের ১৭ বছরের খরা কাটিয়েছেন হবু ডাক্তার মানুসী চিল্লার। তাঁর এই সাফল্যে উৎফুল্ল দেশের চিকিৎসক মহল। তবে তাঁরা চাইছেন, নিজের স্বপ্নপূরণ করে যেন ডাক্তারি পড়াটা শেষ করেন বিশ্ব সুন্দরী।
বিশদ

২১০টি সরকারি ওয়েবসাইট থেকে আধার তথ্য ফাঁস
গাফিলতি মেনে নিল কর্তৃপক্ষ

নয়াদিল্লি, ১৯ নভেম্বর (পিটিআই): আধার সম্পর্কিত তথ্য ফাঁস বা অপব্যবহারের অভিযোগ নিয়ে দীর্ঘদিন ধরেই সরব পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার কেন্দ্র ও রাজ্য সরকারের ২১০টি ওয়েবসাইট থেকে আধার-তথ্য ফাঁস হয়েছে বলে স্বীকার করে নিল আধার কর্তৃপক্ষই। অর্থাৎ, ঘুরিয়ে মান্যতা পেল বিরোধীদের সেই অভিযোগ। 
বিশদ

 দক্ষিণের সমস্যা মিটলেও উত্তর ভারতমুখী ট্রেন চলছে সেই দেরিতেই

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণের ভোগান্তি মিটলেও উত্তর ভারতমুখী ট্রেন কবে থেকে সময়ে চলবে, সেব্যাপারে নিশ্চিত করে কেউ কিছু জানাতে পারছেন না। কিছুদিন ধরে খড়্গপুর ইয়ার্ডে নতুন ইলেক্ট্রনিক ইন্টারলকিং সিস্টেম রূপায়ণের কাজ করছিল দক্ষিণ-পূর্ব রেল। সেই কাজ রবিবার শেষ হয়েছে।
বিশদ

দীপিকার মাথা কাটলে ১০ কোটি টাকার পুরস্কার ঘোষণা করলেন বিজেপি নেতা
মুক্তি পিছিয়ে গেল ‘পদ্মাবতী’র

 নয়াদিল্লি, ১৯ নভেম্বর (পিটিআই): কেউ দর দিয়েছে ১ কোটি টাকা, কেউ আবার ১০ কোটি টাকা। কোনওটা দীপিকা পাড়ুকোনকে জ্যান্ত পুড়িয়ে মারার জন্য, কোনওটা আবার দীপিকা, সঞ্জয় লীলা বনসালির মাথা কেটে আনার জন্য। অর্থাৎ, বিতর্ক থেকে মুক্তি পাওয়ার কোনও আশাই দেখছে না ‘পদ্মাবতী’।
বিশদ

র‌্যাগিংয়ের অভিযোগে দ্বারভাঙা মেডিক্যাল কলেজের ৫৪ জন ছাত্রীকে জরিমানা

 দ্বারভাঙা, ১৯ নভেম্বর (পিটিআই): র‌্যাগিংয়ের অভিযোগে দ্বারভাঙা মেডিক্যাল কলেজের ৫৪ জন ছাত্রীকে জরিমানা করল কলেজ কর্তৃপক্ষ। জুনিয়র ছাত্রীদের র্যা গিংয়ের অভিযোগে ওই ছাত্রীদের প্রত্যেককে ২৫ হাজার টাকা করে জরিমানা দিতে হবে।
বিশদ

দেরিতে হলেও ঘুম ভাঙল দিল্লির আপ সরকারের
দশ মাসের মধ্যে নতুন আরও দু’হাজার সিএনজি চালিত বাস নামানো হবে দিল্লির রাস্তায়

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৯ নভেম্বর: দেরিতে হলেও শেষমেশ ঘুম ভাঙল দিল্লির আম আদমি পার্টির (আপ) সরকারের। দূষণ ইস্যুতে বারবার জাতীয় পরিবেশ আদালত (এনজিটি) এবং সুপ্রিম কোর্ট নিযুক্ত গ্রিন বডি ইপিসিএ’র কাছ থেকে ধমক খেয়ে অবশেষে আজ দিল্লি সরকার ঘোষণা করল, আগামী দশ মাসের মধ্যেই নতুন আরও দু’হাজার সিএনজি চালিত বাস কিনে রাজধানীর রাজপথে নামিয়ে দেওয়া হবে।
বিশদ

 পাক মহিলাকে লিভার প্রতিস্থাপনের জন্য ভারতে আসার ভিসার ব্যবস্থা করলেন সুষমা

নয়াদিল্লি, ১৯ নভেম্বর (পিটিআই): আরও একবার মানবিকতার নজির রাখলেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। লিভার প্রতিস্থাপনের জন্য পাকিস্তানের এক মহিলাকে দ্রুত ভিসা মঞ্জুর করতে ভারতীয় হাই কমিশনকে নির্দেশ দিলেন। অসুস্থ মহিলার মেয়ে সাদিয়া দিন কয়েক আগে মায়ের চিকিৎসার জন্য ভারতে যেতে চান বলে সুষমাকে ট্যুইট করেন।
বিশদ

পানামা পেপার দুর্নীতি: কালোটাকা বিরোধী নয়া আইনে ফৌজদারি অভিযোগ আনল আয়কর বিভাগ

নয়াদিল্লি, ১৯ নভেম্বর (পিটিআই): পানামা পেপার দুর্নীতির তদন্তে নয়া মোড়। দেশের আয়কর বিভাগ আগেই তদন্ত শুরু করেছে। এবার কালোটাকা বিরোধী নয়া আইনে ফৌজদারি মামলা দায়ের করা হল। পাশাপাশি, বিদেশে গচ্ছিত অর্থ বা সম্পত্তির পরিমাণ মূল্যায়ন করা হবে। আয়কর বিভাগ সূত্রে খবর জানা গিয়েছে।
বিশদ

আরবিআইয়ের কাছে উদ্বৃত্ত ১৩ হাজার কোটি চাওয়া হয়েছে, জানাল সরকার

 নয়াদিল্লি, ১৯ নভেম্বর (পিটিআই): রিজার্ভ ব্যাঙ্ককে কোনও বিশেষ ডিভিডেন্ড দিতে বলেনি সরকার। শুধু উদ্বৃত্ত ১৩ হাজার কোটি টাকা চাওয়া হয়েছে। জানালেন অর্থনীতি বিষয়ক সচিব সুভাষচন্দ্র গর্গ। তিনি বলেন, গত আগস্টে আরবিআই ৩০ হাজার ৬৫৯ কোটি টাকা ডিভিডেন্ড হিসেবে দিয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
বিএনএ, শিলিগুড়ি: শনিবার গভীর রাতে ভক্তিনগর থানার সেভক রোডের একটি গুদামে দুষ্কৃতী হামলায় এক নিরাপত্তা রক্ষী খুন হন। পুলিস জানিয়েছে, নিহত নিরাপত্তারক্ষীর নাম রঘুনাথ রায়(৬২)। অভিযুক্তের খোঁজে পুলিস তল্লাশি শুরু করেছে।  ...

সুকান্ত বেরা: সকালটা যদি হয় মহম্মদ সামির, তাহলে বিকেলের নায়ক অবশ্যই শিখর ধাওয়ান। তবুও রবিবাসরীয় ইডেনে ভারতীয় ক্রিকেটারদের সাফল্যের পাশাপাশি চর্চার বিষয় হয়ে উঠেছিল দিলরুবান ...

কাবুল, ১৯ নভেম্বর (এপি): আফগানিস্তানের পশ্চিমে ফারা প্রদেশে পুলিশের একাধিক চেক পোস্টে হানা দিল তালিবান জঙ্গিরা। তালিবানের হানায় মৃত্যু হয়েছে ৬ জন পুলিশকর্মীর। শনিবার বিকালের ঘটনা। প্রাদেশিক সরকারের মুখপাত্র নাসের মেহরি বলেন, জঙ্গিদের আটজনের একটি দল ওই হামলা চালিয়েছে। এই ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডিমের দাম আকাশছোঁয়া। কমার নামগন্ধ নেই। সাত থেকে সাড়ে সাত টাকায় শহর ও শহরতলির বাজারে বিক্রি হচ্ছে পোলট্রির ডিম। এমন অবস্থায় রাজ্য ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে নতুনত্ব থাকবে। নতুন বন্ধু লাভ, ভ্রমণ ও মানসিক প্রফুল্লতা বজায় থাকবে। কোনও কোনও ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫০- মহীশূরের শাসক টিপু সুলতানের জন্ম।
১৯১০- রুশ সাহিত্যিক লিও তলস্তয়ের মৃত্যু।
১৯১৭- কলকাতায় প্রতিষ্ঠা হল বোস রিসার্চ ইনস্টিটিউট।
১৯৫৫- নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের পক্ষে টেস্টে প্রথম দ্বিশতরান করলেন উমরিগড় (২২৩)।  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৩২ টাকা ৮৭.১৯ টাকা
ইউরো ৭৫.২০ টাকা ৭৭.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  November, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
19th  November, 2017

দিন পঞ্জিকা

৪ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৯/৩৬, নক্ষত্র-জ্যেষ্ঠা রাত্রি ১২/৪৮, সূ উ ৫/৫৬/২৫, অ ৪/৪৮/৪, অমৃতযোগ দিবা ঘ ৭/২৩ মধ্যে পুনঃ ৮/৫০ গতে ১১/০ মধ্যে। রাত্রি ঘ ৭/২৬ গতে ১০/৬ মধ্যে পুনঃ ২/২৭ গতে ৩/১৯ মধ্যে, বারবেলা ঘ ৭/১৮ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ২/৫ গতে ৩/২৬ মধ্যে, কালরাত্রি ৯/৪৪ গতে ১১/২২ মধ্যে।
৩ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৭/৪২/২৮, জ্যেষ্ঠানক্ষত্র ১১/৫৫/৩৬, সূ উ ৫/৫৬/৫৮, অ ৪/৪৬/৫৮, অমৃতযোগ দিবা ৭/২৩/৩৮, ৮/৫০/১৮-১১/০/১৮ মধ্যে এবং রাত্রি ৭/২৪/৫৮-১০/৫৫/১৮, ২/২৫/৩৭-৩/১৮/১৮, বারবেলা ২/৪/২৮-৩/২৬/৪৩, কালবেলা ৭/১৮/১৩-৮/৩৯/২৮, কালরাত্রি ৯/৪৩/১৩-১১/২১/৫৮। 
৩০ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
বারুইপুর স্টেশনে অবরোধ উঠল, শিয়ালদহ বিভাগের প্রতিটি শাখায় ৮টা ৩৪ মিনিট থেকে ফের শুরু ট্রেন চলাচল

09:07:41 PM

রেল অবরোধ ঘিরে ধুন্ধুমার বারুইপুর স্টেশন

 বেআইনি উচ্ছেদ অভিযানের প্রতিবাদে রেল অবরোধকে কেন্দ্র করে ...বিশদ

08:40:29 PM

লুধিয়ানায় প্লাস্টিক কারখানায় আগুন, মৃত ৩
লুধিয়ানায় একটি প্লাস্টিকের ব্যাগ তৈরির কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ...বিশদ

08:13:00 PM

ফের দালাল চক্রের অভিযোগ এসএসকেএম হাসপাতালে

 ফের দালাল চক্রের অভিযোগ উঠল এসএসকেএম হাসপাতালে। টাকা নিতে গিয়ে ...বিশদ

07:10:02 PM

 বিহারের গোপালগঞ্জে হাইটেনশন লাইনের বিদ্যুৎস্পৃশ্য হয়ে মৃত ৫, গুরুতর আহত ৩

06:22:00 PM