বিদেশ
 

প্রেসিডেন্ট কলিন্ডাই অনুপ্রেরণা, বলছেন মডরিচ, র‌্যাকিতিচরা

মৃণালকান্তি দাস, কলকাতা, ৮ জুলাই: আকর্ষণীয় রূপের সুবাদে আলোকচিত্রীদের লেন্স সব সময় তাঁকে খুঁজে বেড়ায়। নানা রঙের রঙিন সাজে সেজে ওঠা সোচির স্টেডিয়ামেও তিনি ছিলেন মধ্যমণি। কখনও উল্লাসে নেচে উঠেছেন, কখনও রুশ প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভের সঙ্গে আলিঙ্গন করেছেন। দুনিয়ার সবচেয়ে ‘হট’ প্রেসিডেন্ট। এর আগে সোশ্যাল মিডিয়ায় একাধিকবার ভাইরাল হয়েছে এই রাষ্ট্রনেতার ছবি। তাঁর দেহ-বিভঙ্গে শুধু দেশবাসীই নন, মজেছে আপামর দুনিয়া। তিনি ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কলিন্ডা গ্রাবার-কিতারোভিচ। ক্রোয়েশিয়ার প্রথম মহিলা প্রেসিডেন্টের গায়ে দেশের জার্সি, গলায় ঝুলছে বিশ্বকাপের ফ্যান আইডি। দেখে আর পাঁচটা সাধারণ ফুটবল সমর্থক বলে ভুল হতেই পারে।
সোচিতে আরও একটি মহাকাব্যিক ম্যাচ দেখতে এসেছিলেন রাশিয়ান সমর্থকরা। কিন্তু নতুন কাব্য লিখতে পারেনি রুশরা। মুখে আলপনা আঁকা দর্শকদের চোখের জল মিলেমিশে একাকার। রঙিন গ্যালারিতে শুধুই আর্তনাদ। স্বপ্নের এত কাছে গিয়েও স্বপ্নভঙ্গের কান্না। ৫২ বছর আগের রূপকথা ধরা দিয়েও দিল না। লেভ ইয়াসিন হতে পারলেন না ইগর আকিনফিভ। প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন স্পেনকে নকআউট করে বিশ্বকাপে যে রুশ বিপ্লব ঘটিয়েছেন ডেনিশ চেরিশভ-আর্তেম জুবারা, তা এক রাতেই থেমে গিয়েছে লুকা মডরিচ-ইভান র্যা কিতিচদের ক্রোয়েশিয়ার কাছে পরাজয়ে।
দলের প্রায় প্রতিটি মুভে শিহরিত হচ্ছিলেন কলিন্ডা। জয়ের আনন্দে শিশুর মতো লাফিয়ে উঠছিলেন। ভিভিআইপি বক্সে রুশ ও ক্রোয়েশিয়ার প্রেসিডেন্টের মাঝে বসে ফিফা প্রেসিডেন্ট জিয়ানি ইনফান্তিনো। কিছুটা দূরে বসে ডাভর সুকের। ৯৮ বিশ্বকাপে গোল্ডেন বুট পাওয়া ক্রোয়েশিয়া দলের নক্ষত্র। ম্যাচ শেষে ফিফা প্রেসিডেন্টকে জড়িয়েও ধরেছেন ক্রোয়েশিয়ার মহিলা প্রেসিডেন্ট।
ডেনমার্কের বিরুদ্ধে ক্রোয়েশিয়ার ম্যাচেও মাঠে ছিলেন কলিন্ডা। ম্যাচের একদিন আগেই রাশিয়ায় হাজির হওয়ার ইচ্ছে ছিল তাঁর। কিন্তু প্রশাসনিক কাজ ফেলে তা আর হয়ে ওঠেনি। তবে, ম্যাচের দিন যথাসময়ে হাজির হন স্টেডিয়ামে। ক্রোয়েশিয়া থেকে আর পাঁচজন সাধারণ নাগরিকের মতো তিনি ইকোনমি ক্লাসের টিকিট কাটেন। সাধারণ যাত্রীদের সঙ্গেই উড়ে আসেন রাশিয়ায়। আর পাঁচজন ফুটবল সমর্থকের মতোই লাইনে দাঁড়িয়ে সংগ্রহ করেন বিশ্বকাপের ফ্যান আইডি। তারপর সটান স্টেডিয়ামে। প্রিয় দলের জয়ে উচ্ছ্বাসও তাঁর ছিল আর পাঁচজন সাধারণ সমর্থকের মতোই। সোশ্যাল মিডিয়ায় সেইসব ছবি শেয়ার করেছেন কলিন্ডা নিজেই। কলিন্ডা গ্রাবার-কিতরোভিচ একাধারে ক্রোয়েশিয়ার প্রশাসনিক প্রধান, সেনা প্রধান আবার ফুটবল ভক্তও। তবে, আর পাঁচজন রাষ্ট্রনায়কের মতো ভিভিআইপি বক্সে বসে খেলা দেখতে পছন্দ করেন না কলিন্ডা। বিশ্বকাপে ডেনমার্কের বিরুদ্ধে দলের খেলা দেখেছেন খোলা স্টেডিয়ামে বসেই।

শুধু দলকে সমর্থন করাই নয়, ফুটবলারদের তাতাতে ড্রেসিংরুমেও হাজির ছিলেন প্রেসিডেন্ট। এমনকী জয়ের পর প্রত্যেক ফুটবলারকে নাকি জড়িয়েও ধরেছিলেন তিনি। কলিন্ডা বলেন, ‘আসলে ভিভিআইপি বক্সে বসে খেলা দেখলে প্রথাগত পোশাক পরতে হয়। দলের হয়ে গলা ফাটাতেও সমস্যা হয়, তাই স্টেডিয়ামে বসেই খেলাটা উপভোগ করতে চাই আমি।’
২০১৫-র ১৫ ফেব্রুয়ারি, ক্রোয়েশিয়া প্রজাতন্ত্রের প্রথম মহিলা তথা দেশের চতুর্থ প্রেসিডেন্ট হিসেবে শপথ গ্রহণ করেন কলিন্ডা গ্রাবার-কিতারোভিচ। ১৯৯৬ সালে জ্যাকভ কিতারোভিচের সঙ্গে বিয়ে হয় কলিন্ডা গ্রাবারের। তাঁদের দুই সন্তান, মেয়ে ক্যাটারিনা এবং ছেলে ল্যুকা। কলিন্ডা ক্রোয়েশিয়ান ছাড়াও ইংরেজি, স্প্যানিশ ও পর্তুগীজ ভাষায় দুরন্ত। এছাড়া জার্মান, ফ্রেঞ্চ ও ইতালিয়ান ভাষাও তিনি বুঝতে পারেন। এক সময় তাঁর বিকিনি শোভিতা ছবি সোশ্যাল মিডিয়ায় তুফান তুলেছে। অনেকের মতে, বিশ্বে এমন রূপসী এবং যৌন আবেদনময়ী রাষ্ট্রনেতা এ যাবৎ দেখা যায়নি। তবে সৈকতাবাসে অবসর যাপনের সময় প্রেসিডেন্টের লাস্যময়ী রূপ ঠিক কবে ক্যামেরাবন্দি হয়েছিল, সেই ব্যাপারে এখনও পর্যন্ত সঠিক তথ্য মেলেনি। সোশ্যাল মিডিয়ায় যৌন আবেদনপূর্ণ রূপসী প্রেসিডেন্টের ছবি প্রকাশিত হতেই অভিনন্দন ও প্রশংসার ঝড় বয়ে গিয়েছিল। কারও কারও অভিমত, দেশের সর্বোচ্চ পদে বসার আগেই এই ছবিগুলি তোলা হয়েছিল। তাঁর সম্পর্কে ট্যুইটারে নানা মজাদার মন্তব্য চলে বছরভর। সেই সব মন্তব্য পড়লে প্রেসিডেন্ট গ্রাবার-কিতারোভিচ হয়তো হেসে গড়িয়ে পড়বেন। তবে সরকারি ভাবে এসব সম্পর্কে তিনি নির্লিপ্ত। যেন পাত্তাই দেন না কোনও সমালোচনায়। এহেন প্রেসিডেন্টকে নিয়ে উচ্ছ্বসিত র্যা কিতিচ, মডরিচরা বলছেন, তাঁদের অনুপ্রেরণা কিন্তু কলিন্ডাই।
09th  July, 2018
প্যারিসে ফের তাণ্ডব বিক্ষোভকারীদের, অগ্নিসংযোগ, অস্বস্তিতে প্রেসিডেন্ট ম্যাক্রঁ

প্যারিস, ৯ ডিসেম্বর (এএফপি): জ্বালানি তেলের উপর অতিরিক্ত কর প্রত্যাহার করেছেন প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রঁ। কিন্তু তারপরও রাজধানী প্যারিস সহ উত্তাল গোটা ফ্রান্স। রবিবার ‘ইয়েলো ভেস্ট’ বিক্ষোভে ব্যাপক হিংসার চেহারা নিল। এদিন সকাল থেকেই প্যারিসের রাস্তায় নেমে পড়েন বিক্ষোভকারীরা।
বিশদ

মনোবিদ ও ওষুধের সঙ্গে অবসাদ কমাতে সমান কার্যকর মোবাইল অ্যাপ
দাবি মার্কিন গবেষকদের

ওয়াশিংটন, ৯ ডিসেম্বর (পিটিআই): প্রযুক্তির সঙ্গে তাল মেলাতে গিয়ে গত কয়েক বছরে ক্রমশ ‘অ্যাপ-নির্ভর’ হয়ে উঠেছে মানুষ। ‘জুতো সেলাই থেকে চণ্ডীপাঠ’, সবই এখন অ্যাপের মাধ্যমে নিমেষের মধ্যে করে ফেলা সম্ভব। কিন্তু, জটিল মানসিক রোগের চিকিৎসার ক্ষেত্রেও যে এইধরনের মোবাইল অ্যাপ্লিকেশন বিশেষ কার্যকরী, তা হয়তো মানতে চাইবেন না অনেকেই।
বিশদ

আজ ব্রিটেনের স্বরাষ্ট্রসচিবের কাছে যেতে পারে মালিয়া প্রত্যর্পণ মামলা

লন্ডন, ৯ ডিসেম্বর (পিটিআই): নয়া মোড় নিতে পারে ফেরার শিল্পপতি বিজয় মালিয়ার প্রত্যর্পণ মামলা। কারণ, আজ সোমবার ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট আদালতে উঠতে চলেছে সেই মামলাটি। কোর্টে হাজিরা দেবেন প্রাক্তন কিংফিশারকর্তা মালিয়া স্বয়ং। ভারতের দাবি ও আইনি প্রক্রিয়ায় বিচারক সন্তোষ প্রকাশ করলে মামলাটি যাবে ব্রিটেনের স্বরাষ্ট্র মন্ত্রকে।
বিশদ

চলতি বছরের শেষেই হোয়াইট হাউসের পদ ছাড়ছেন জন কেলি

 ওয়াশিংটন, ৯ ডিসেম্বর (পিটিআই): চলতি বছরের শেষেই হোয়াইট হাউসের চিফ অব স্টাফ জন কেলি পদত্যাগ করতে চলেছেন। আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শনিবার একথা ঘোষণা করেন। জানা গিয়েছে, সম্প্রতি উচ্চ পর্যায়ের বৈঠকে কেলির সঙ্গে মার্কিন প্রশাসনের সম্পর্ক নিয়ে আলোচনা হয়।
বিশদ

Loading...
প্যারিসে ফের সরকারবিরোধী মিছিলে আটক ৩০০

 প্যারিস, ৮ ডিসেম্বর (পিটিআই): নতুন করে শনিবার প্যারিসে ফের সরকারবিরোধী মিছিলে কয়েকশো মানুষ পথে নামল। গত তিন সপ্তাহ ধরেই প্যারিসের রাস্তায় মানুষ বার বার প্রতিবাদে নেমেছে। এদিন ভোর থেকেই শহরের চ্যাম্প-এলিসিস চত্বরে ভিড় জমতে শুরু করে।
বিশদ

09th  December, 2018
জঙ্গিবাদে জড়িয়ে পড়ার প্রবণতা বাড়ছে শিক্ষিত তরুণীদের মধ্যে
উদ্বিগ্ন বাংলাদেশের গোয়েন্দাকর্তারা

 মৃণালকান্তি দাস, কলকাতা: ‘ডন’ সাংগঠনিক নামে কোনও একজন নব্য জেএমবিকে নতুন করে বাংলাদেশে সংগঠিত করার চেষ্টা করছে। সম্প্রতি এমনই দাবি করেছে ঢাকার কাউন্টার টেরোরিজম ইউনিট। ইতিমধ্যে এই গ্রুপের বেশ কয়েকজন ব্যক্তিকে শনাক্ত করা হয়েছে। তাদের গ্রেপ্তারের জন্য অভিযান চলছে। এই গ্রুপে একাধিক মহিলা সদস্যও রয়েছে।
বিশদ

09th  December, 2018
Loading...
বিজয় দিবসে ভারতীয় শহিদদের সম্মান জানাবে বাংলাদেশ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রতি বছরের মতো এ বছরও ১৬ ডিসেম্বর বিজয় দিবস পালন করতে চলেছে ভারত ও বাংলাদেশ। ১৯৭১ সালে তৎকালীন পূর্ব পাকিস্তানে ভারতীয় সেনা এবং বাংলাদেশের মুক্তিযোদ্ধা বাহিনীর জয় এবং স্বাধীন বাংলাদেশ গঠনের ৪৭তম বর্ষপূর্তি হচ্ছে এ বছর। বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে এ বছরও দিনটি পালন করা হবে।
বিশদ

09th  December, 2018
চাঁদের অদেখা অংশে মহাকাশযান ‘চ্যাং ই-৪’কে পাঠাল চীন

বেজিং, ৮ ডিসেম্বর (এএফপি): চাঁদের দূরতম অদেখা অংশে পরীক্ষা নিরীক্ষা চালানোর জন্য মহাকাশযান ‘চ্যাং ই-৪’-কে মহাকাশে পাঠাল চীন। শনিবার সকালে থ্রিবি রকেটের মাধ্যমে এটিকে চাঁদের অদেখা অংশে পাঠানোর জন্য উৎক্ষেপণ করা হল। ইংরেজি নববর্ষ নাগাদ এটি চাঁদের অদেখা অংশে অবতরণ করবে। চীনের সরকারি সংবাদসংস্থা জিনহুয়া এই খবর জানিয়েছে।
বিশদ

09th  December, 2018
টাকা পাঠানোয় বিশ্বসেরা গ্রহীতার স্থানই ধরে রাখতে চলেছে ভারত: বিশ্ব ব্যাঙ্ক

 ওয়াশিংটন, ৮ ডিসেম্বর: টাকা পাঠানোর পরিষেবায় (রেমিট্যান্স) গ্রহীতা হিসেবে নিজের প্রথম স্থানই ধরে রাখতে চলেছে ভারত। বিদেশে বংশোদ্ভূত ভারতীয়রা ৮০০০ কোটি ডলার দেশে পাঠানোয় এ বছরেও তারা বিশ্বসেরা গ্রহীতার পদ ধরে রাখবে বলে জানিয়েছে বিশ্ব ব্যাঙ্ক। শনিবার তাদের প্রকাশিত এক রিপোর্টে এমনই তথ্য উঠে এসেছে। 
বিশদ

09th  December, 2018
মঙ্গলের হাওয়ার শব্দ পৃথিবীতে পাঠাল মহাকাশযান ‘ইনসাইট’

 ট্যাম্পা, ৮ ডিসেম্বর (এএফপি): নাসার স্বয়ংক্রিয় মহাকাশযান ‘ইনসাইট’-এর দৌলতে এই প্রথম মঙ্গলগ্রহে হাওয়ার শব্দ শুনতে পেল মানুষ। শুক্রবার মার্কিন মহাকাশ সংস্থা তরফে জানানো হয়েছে, ‘ইনসাইট’-এর সোলার প্যানেলে ধরা পড়েছে লালগ্রহে হাওয়ার গতিবেগ ঘণ্টায় ১০ থেকে ১৫ মাইল (সেকেন্ডে পাঁচ থেকে সাত মিটার)। 
বিশদ

09th  December, 2018
প্রতিরক্ষা ক্ষেত্রে ভারতের সঙ্গে কৌশলগত অংশীদারিত্ব বৃদ্ধিতে তৎপর মার্কিন যুক্তরাষ্ট্র
নির্মলা সীতারামনের সঙ্গে বৈঠকে ইতিবাচক ইঙ্গিত আমেরিকার

ওয়াশিংটন, ৮ ডিসেম্বর (পিটিআই): ভারত ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের (ইন্দো-প্যাসিফিক রিজিয়ন) নিরাপত্তায় দু’দেশের মধ্যে সামরিক সহযোগিতা বাড়ানোর পাশাপাশি কৌশলগত অংশীদারিত্ব বৃদ্ধির বিষয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের সম্মতি আদায় করে নিলেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন।
বিশদ

09th  December, 2018
ইতালির নাইটক্লাবে অনুষ্ঠান চলাকালীন পদপিষ্ট হয়ে মৃত ৬

রোম, ৮ ডিসেম্বর (এএফপি): ইতালির একটি নাইটক্লাবে পদপিষ্ট হয়ে প্রাণ হারালেন অন্তত ছ’জন। জখম হয়েছেন অনেকে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, শুক্রবার গভীর রাতে মধ্য ইতালির কোরিনাল্ডো শহরের ল্যানটের্না আজ্জুরা নাইটক্লাবে ইতালিয়ান র‌্যাপার সেফেরা ইব্বাস্তার কনসার্ট চলছিল।
বিশদ

09th  December, 2018
পরীক্ষামূলকভাবে ৫জি চালু হতেই নেদারল্যান্ডসে মৃত্যু কয়েকশো পাখির

দ্য হেগ ও নয়াদিল্লি, ৭ ডিসেম্বর: নতুন বছরের গোড়াতেই ভারতে পরীক্ষামূলকভাবে চালু হবে ৫জি পরিষেবা। কিন্তু, ৫জি চালু হতেই নেদারল্যান্ডসে মৃত্যু হয়েছে কয়েকশো পাখির। গ্যালাক্টিক কানেকশন নাকে এক ওয়েবসাইট তার প্রতিবেদনে এমনই খবর প্রকাশ করেছে। জানা গিয়েছে, ৫জি চালুর পর নেদারল্যান্ডসের একটি পার্কে প্রাণ হারিয়েছে প্রায় ৩০০ পাখি।
বিশদ

08th  December, 2018
হামাসের কার্যকলাপ নিয়ে রাষ্ট্রসঙ্ঘের নিন্দা প্রস্তাব গ্রহণের ভোটদানে বিরত থাকল ভারত

 রাষ্ট্রসঙ্ঘ, ৭ ডিসেম্বর (পিটিআই): ইজরায়েলের বিরুদ্ধে হামাসের কার্যকলাপ নিয়ে নিন্দা প্রস্তাবের উপর ভোটদানে বিরত থাকল ভারত। বৃহস্পতিবার রাষ্ট্রসঙ্ঘের সাধারণ সভায় এই প্রথম হামাসসহ গাজার অন্যান্য সংগঠনগুলির কার্যকলাপের বিরুদ্ধে খসড়া নিন্দা প্রস্তাবের উপর ভোটাভুটি হয়।
বিশদ

08th  December, 2018

Pages: 12345

Loading...
একনজরে
সংবাদদাতা, আলিপুরদুয়ার: বিজেপি’কে রুখতে ফেডারেল ফ্রন্ট গড়ার লক্ষ্যে ১৯ জানুয়ারি তৃণমূল কংগ্রেসের ব্রিগেডের জমায়েতে আমন্ত্রণ পেলেও সিপিএম সেই আমন্ত্রণ প্রত্যাখ্যান করবে। রবিবার আলিপুরদুয়ারে দলের জেলা কমিটির বৈঠকে দলের এই অবস্থানের কথা জানান সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।  ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শীতে বেড়াতে যেতে যাঁরা রেলের টিকিটের জন্য হাপিত্যেশ করে বসেছিলেন, তাঁদের জন্য এবার খুশির খবর শোনাল দক্ষিণ-পূর্ব রেল। তারা জানিয়েছে, শালিমার-জয়পুর, সাঁতরাগাছি-চেন্নাই এবং সাঁতরাগাছি-হাপা রুটে বিভিন্ন দিনে মোট ন’জোড়া বিশেষ ট্রেন চালানো হবে।  ...

বিএনএ, চুঁচুড়া: পুজোর পর থেকে সেভাবে বৃষ্টি না হওয়ায় এবার ধানের ফলন ব্যাপক মার খেয়েছে। তাই খরচ কমাতে বহু কৃষক আদি প্রথা ছেড়ে যন্ত্রের মাধ্যমে ধান কেটেছেন। কিন্তু হুগলি জেলার কৃষকদের একটা বড় অংশ আমন ধান তোলার পর সেই জমিতে ...

 মুম্বই, ৯ ডিসেম্বর (পিটিআই): মহারাষ্ট্রে ভোটের ডিউটিতে গিয়ে মারা গেলেন এক পুরকর্মী। পুলিস জানিয়েছে, রবিবার আহমেদনগর পুরসভার নির্বাচনে এই ঘটনা ঘটেছে। মৃত পুরকর্মীর নাম অশোক সূর্যবংশী। তোফখানা এলাকার একটি বুথে তাঁর ডিউটি ছিল। এক কর্তা জানিয়েছেন, সকালে অস্বস্তি বোধ করায় ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় সাফল্য ও হতাশা দুই-ই বর্তমান। নতুন প্রেমের সম্পর্ক গড়ে উঠবে। কর্মপ্রার্থীদের শুভ যোগ আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মানবাধিকার দিবস,
১৮৭০- ঐতিহাসিক যদুনাথ সরকারের জন্ম,
১৮৮৮- শহিদ প্রফুল্ল চাকীর জন্ম,
২০০১- অভিনেতা অশোককুমারের মৃত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৭৫ টাকা ৭১.৪৪ টাকা
পাউন্ড ৮৮.৫৮ টাকা ৯১.৮০ টাকা
ইউরো ৭৮.৮২ টাকা ৮১.৮০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
08th  December, 2018
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
09th  December, 2018

দিন পঞ্জিকা

২৪ অগ্রহায়ণ ১৪২৫, ১০ ডিসেম্বর ২০১৮, সোমবার, তৃতীয়া ২৯/১১ দিবা ঘ ৫/৫০। নক্ষত্র- পূর্বাষাঢ়া ১১/৮ দিবা ঘ ১০/৩৭, সূ উ ৬/৯/৩৯, অ ৪/৪৮/৪৭, অমৃতযোগ দিবা ঘ ৭/৩৫ মধ্যে পুনঃ ৯/০ গতে ১১/৮ মধ্যে। রাত্রি ৭/২৯ গতে ১১/৩ মধ্যে পুনঃ ২/৩৭ গতে ৩/৩০ মধ্যে। বারবেলা ঘ ৭/২৭ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ২/৮ গতে ৩/২৮ মধ্যে, কালরাত্রি ঘ ৯/৪৮ গতে ১১/২৮ মধ্যে।
২৩ অগ্রহায়ণ ১৪২৫, ১০ ডিসেম্বর ২০১৮, সোমবার, তৃতীয়া অপঃ ৪/১৩/৩৫। পূর্বাষাঢ়ানক্ষত্র ৯/৫৯/২৮। সূ উ ৬/৯/৪৮, অ ৪/৪৮/৩, অমৃতযোগ দিবা ঘ ৭/৩৪/৫৪ মধ্যে ও ঘ ৯/০/০ থেকে ঘ ১১/৯/৩৯ মধ্যে এবং রাত্রি ৭/২৮/২৪ থেকে ঘ ১১/২/১২ মধ্যে ও ২/৩৬/০ থেকে ৩/২৯/২৭ মধ্যে। বারবেলা ২/৮/২৯ থেকে ৩/২৮/১৬ মধ্যে, কালবেলা ৭/২৯/৩৫ থেকে ঘ ৮/৪৯/২২ মধ্যে, কালরাত্রি ৯/৪৮/৪২ থেকে ঘ ১১/২৮/৫৫ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিজয় মালিয়াকে ভারতে প্রত্যর্পণে সায় দিল ব্রিটিশ আদালত

06:00:00 PM

রামরাজাতলায় বেলাইন ট্রেন, ভাঙল ওভারহেড পোস্ট 

05:42:47 PM

পদত্যাগ করলেন আরবিআই গভর্নর উর্জিত প্যাটেল 
আজ, আরবিআইয়ের গভর্নর পদ থেকে ইস্তফা দিলেন উর্জিত প্যাটেল। ব্যক্তিগত ...বিশদ

05:27:00 PM

৫ দিনের মায়ানমার সফরে রওনা দিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ 

04:49:00 PM

৭১৩ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:02:48 PM

সবংয়ে নাবালিকাকে ধর্ষণের অভিযোগ, পলাতক অভিযুক্ত 

02:36:07 PM

Loading...
Loading...