Bartaman Patrika
বিদেশ
 

টেক্সাসে পোষ্য ১৮ কুকুরই ছিঁড়ে খেল মালিককে 

টেক্সাস, ১১ জুলাই: টেক্সাসের বাসিন্দা ফ্রেডি ম্যাককে একমাসেরও বেশি সময় ধরে খুঁজে পাওয়া যাচ্ছিল না। তাঁর খোঁজে জোর তল্লাশি এবং তদন্ত চলছিল। অবশেষে মঙ্গলবার তদন্তকারী দল প্রায় নিশ্চিত হয়েছে, পোষ্য ১৮টি কুকুরই ম্যাককে ছিঁড়ে খেয়েছে। প্রথমে মে মাসে ম্যাকের এক আত্মীয় শেরিফ অফিসে জানান যে, ম্যাকের কোনও খবর পাওয়া যাচ্ছে না। তখন থেকেই তদন্ত শুরু করা হয়। মাসখানেক ধরে খোঁজাখুঁজির পর প্রথমে কয়েক টুকরো হাড় মেলে। তারপর কুকুরদের বিষ্ঠা থেকে ম্যাকের চুল এবং জামাকাপড়ের চিহ্ন পাওয়া যায়। ফরেন্সিক রিপোর্টে স্পষ্ট হয়ে যায় যে, সেই দেহাবশেষ ম্যাকেরই। কাজেই পোষা ১৮টি কুকুরই যে ম্যাককে খেয়ে ফেলেছে সে বিষয়ে পুলিসের আর কোনও সন্দেহ থাকেনি। তবে তাঁকে জীবন্ত অবস্থাতেই কুকুরগুলি আক্রমণ করেছিল, না অসুস্থ হয়ে মৃত্যুর পর তাঁর এমন হাল হয় সেবিষয়ে এখনও তদন্ত চলছে। জনসন কাউন্টির শেরিফ অ্যাডাম কিং বলেন, ‘প্রথমে আমরা বিশ্বাসই করতে পারিনি। কারণ দেহাবশেষের কিছুই খুঁজে পাওয়া যায়নি।’ এমনকী একজন মানুষকে তার পোষ্য কুকুররাই পুরোপুরি খেয়ে নিতে পারে এমনও নজির নেই। তাই প্রথমে তদন্তে কিনারা মিলছিল না। পরে মঙ্গলবারই ম্যাকের হাড়গোড় এবং চুলের নমুনা সংগ্রহের পর তদন্তকারী দলের সন্দেহ বাস্তবে পরিণত হয়।
12th  July, 2019
 আপনাকে কেন নোবেল
পুরস্কার দিল ওরা?
নাদিয়া মুরাদকে প্রশ্ন ট্রাম্পের

 ওয়াশিংটন, ১৮ জুলাই: বেফাঁস কিংবা ভুলভাল মন্তব্য করার ব্যাপারে জুড়ি নেই ডোনাল্ড ট্রাম্পের। এবার একেবারে নোবেল খেতাব প্রাপ্ত সমাজকর্মীর সামনেই নিজের অজ্ঞতা প্রকাশ করে দিলেন মার্কিন প্রেসিডেন্ট।
বিশদ

জাপানের ফিল্ম স্টুডিওয় আগুন লাগানোর
অভিযোগ, ৩৩ জনের মৃত্যুর আশঙ্কা

 টোকিও, ১৮ জুলাই (পিটিআই): জাপানের কিয়োটোতে প্রখ্যাত ফিল্ম স্টুডিওয় আগুন লেগে এখনও পর্যন্ত ৩৩ জনের মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। এছাড়া ওই দুর্ঘটনায় আরও ৩৫ জন জখম হয়েছেন। তাঁদের মধ্যে ১০ জনের অবস্থা সঙ্কটজনক।
বিশদ

রাশিয়ায় তৈরি এস-৪০০ ট্রায়াম্ফ ক্ষেপণাস্ত্র
না কেনার জন্য ফের হুঁশিয়ারি আমেরিকার

 ওয়াশিংটন, ১৮ জুলাই (পিটিআই): রাশিয়ার কাছ থেকে এস-৪০০ ট্রায়াম্ফ ক্ষেপণাস্ত্র কেনার বিরোধিতা আমেরিকা আগেও করেছে, এখনও করছে — বুধবার পেন্টাগনের তরফে এক সাংবাদিক সম্মেলনে এমনটাই জানানো হয়েছে। আমেরিকার পঞ্চম প্রজন্মের যুদ্ধবিমান অত্যাধুনিক এফ-৩৫ এর মোকাবিলার জন্যই রাশিয়া এই ক্ষেপণাস্ত্র তৈরি করেছে।
বিশদ

কুলভূষণ মামলায় ভারতের জয়
হয়নি, ট্যুইটারে মন্তব্য ইমরানের
এক সুর পাক বিদেশমন্ত্রী থেকে সেনা মুখপাত্রের

 ইসলামাবাদ, ১৮ জুলাই (পিটিআই): কুলভূষণ মামলায় আন্তর্জাতিক আদালতে ভারতের কাছে ১৫-১ ভোটে পরাজয় হয়েছে তাদের। তারপর ২৪ ঘণ্টা কেটে গেলেও বিষয়টি যেন কিছুতেই হজম হচ্ছে না পাকিস্তানের। বৃহস্পতিবার ট্যুইটারে পাক প্রধানমন্ত্রী ইমরান খানের করা ট্যুইট সেদিকেই ইঙ্গিত করেছে।
বিশদ

আইসিজে’র নির্দেশ পাকিস্তান পালন
না করলে অন্য রাস্তা রয়েছে: সালভে

 লন্ডন ও দ্য হেগ, ১৮ জুলাই (পিটিআই): পাকিস্তানের দিকে সর্বক্ষণ সজাগ দৃষ্টি রেখে চলেছে ভারত। আন্তর্জাতিক আদালতের নির্দেশ পালনে পাকিস্তান যদি কোনওরকম ‘প্রহসনমূলক’ পদক্ষেপ গ্রহণ করে, তবে ভারত ফের আন্তর্জাতিক আদালত অথবা রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদের দ্বারস্থ হবে।
বিশদ

দুর্নীতির দায়ে ধৃত প্রাক্তন
পাক প্রধানমন্ত্রী আব্বাসি

 লাহোর, ১৮ জুলাই (পিটিআই): দুর্নীতির দায়ে গ্রেপ্তার হলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী শাহিদ খাক্কান আব্বাসি। তরল প্রাকৃতিক গ্যাস আমদানির চুক্তিতে কয়েকশো কোটি টাকার কারচুপির অভিযোগ রয়েছে আব্বাসির বিরুদ্ধে। ওই মামলাতেই দেশের প্রধান দুর্নীতিদমন শাখা ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (ন্যাব) তাঁকে বৃহস্পতিবার গ্রেপ্তার করে।
বিশদ

মার্কিন এফ-৩৫ প্রকল্প থেকে তুরস্ককে বাদ দেওয়ার সিদ্ধান্তের বিরোধিতা করল আঙ্কারা

 আঙ্কারা, ১৮ জুলাই (এপি): আমেরিকার নেতৃত্বাধীন যুদ্ধবিমান প্রকল্প এফ-৩৫ থেকে তুরস্ককে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ট্রাম্প প্রশাসন। আমেরিকার সেই সিদ্ধান্তেরই বৃহস্পতিবার বিরোধিতা করল তাদের ন্যাটো জোটসঙ্গী তুরস্ক। তুরস্ক সরকারের দাবি, এই ধরনের সিদ্ধান্ত দুই দেশের ‘জোট সম্পর্কের পরিপন্থী’।
বিশদ

সীমান্তপার করে চোরাচালান পুরোপুরি বন্ধ করা
সম্ভব নয়, মন্তব্য বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনীর

 রংপুর (বাংলাদেশ), ১৬ জুলাই (পিটিআই): ভারত ও বাংলাদেশের মধ্যে চোরাচালান পুরোপুরিভাবে বন্ধ করা সম্ভব নয়। মঙ্গলবার এই মন্তব্য করেছেন বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনীর (বিজিবি) এক প্রবীণ আধিকারিক। দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর সমন্বয় বাড়ালে এই চোরাচালান কমতে পারে বলে তিনি জানিয়েছেন।
বিশদ

17th  July, 2019
 হাফিজ সইদের অন্তর্বর্তী জামিন পাকিস্তানের সন্ত্রাস দমন কোর্টে

লাহোর, ১৫ জুলাই (পিটিআই): বজ্র আঁটুনি, ফস্কা গেরো! হাফিজ সইদকে অন্তর্বর্তী জামিন দিল পাকিস্তানের সন্ত্রাসবাদ বিরোধী আদালত। জামিন মঞ্জুর হয়েছে তার দুই সাগরেদেরও। সইদের নিষিদ্ধ সংগঠন জামাত-উদ-দাওয়া (জেইউডি) বেআইনিভাবে সেমিনারির জন্য জমি ব্যবহার করছে বলে অভিযোগ ছিল। সেই মামলাতে জামিন পেয়ে গেল মুম্বই হামলার চক্রী।
বিশদ

16th  July, 2019
 হাঁসের গড়নের ডায়নোসরের সন্ধান পেলেন গবেষকরা

 হিউস্টন, ১৫ জুলাই (পিটিআই): মুখটা অনেকটা হাঁসের মতো। চোয়াল এবং ঠোঁট বেশ লম্বা। এমনই এক বিশেষ প্রজাতির ডায়নোসরের সন্ধান পেলেন গবেষকরা। প্রায় আট কোটি বছর আগে পৃথিবীতে বিচরণ করত এই অদ্ভূতদর্শনের প্রাণী। জীববিজ্ঞান প্রক্রিয়ার একটি জার্নালে এই আবিষ্কারের কথা প্রকাশিত হয়েছে।
বিশদ

16th  July, 2019
 সেপ্টেম্বরে আমেরিকায় ফের সভা মোদির, আগ্রহ তুঙ্গে

হিউস্টন, ১৫ জুলাই (পিটিআই): আগামী সেপ্টেম্বর মাসে আমেরিকা যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রাষ্ট্রসঙ্ঘের সাধারণ সভার বার্ষিক আলোচনাচক্রে যোগ দেবেন তিনি। এই সময় মোদি হিউস্টনে বসবাসকারী ভারতীয়দের উদ্দেশে ভাষণ দিতে পারেন বলে জানা গিয়েছে। এই খবর প্রকাশ্যে আসতেই, ভারতীয়দের মধ্যে তুমুল আগ্রহ তৈরি হয়েছে বলে খবর।
বিশদ

16th  July, 2019
 নাইজেরিয়ার গ্রামে হামলা ৩০০ বন্দুকবাজের, হত ১০

 কানো (নাইজেরিয়া), ১৫ জুলাই (এএফপি): বন্দুকবাজের হামলায় প্রাণ হারালেন অন্তত ১০ জন। ঘটনাটি ঘটেছে নাইজেরিয়ার উত্তরভাগের কাটসিনা প্রদেশের করিতাওয়া গ্রামে। পুলিস সূত্রে খবর, পূর্ববর্তী একটি হামলার প্রতিশোধ নিতে প্রায় ৩০০ জন বন্দুকবাজ শনিবার রাতে ওই গ্রামে হামলা করে।
বিশদ

16th  July, 2019
আইএসে যোগ দেওয়া বাংলাদেশি পরিবারের ১২ জনই প্রাণ হারিয়েছে

 ইসলামিক স্টেট (আইএস) জঙ্গি সংগঠনে যোগ দেওয়া ব্রিটেনে বসবাসকারী বাংলাদেশি বংশোদ্ভূত এক পরিবারের ১২ সদস্যই নিহত হয়েছে। চার বছর আগে পূর্ব ইংলান্ডের লিউটনে নিজেদের বাড়ি ছেড়ে এই পরিবারের সদস্যরা সিরিয়ায় পালিয়ে গিয়ে আইএস-এ যোগ দেয়।
বিশদ

16th  July, 2019
ভয়ঙ্কর এটিএম জালিয়াতি!
বাংলাদেশ

  ঢাকা: এটিএম জালিয়াতি কতটা ভয়ঙ্কর হতে পারে তার প্রমাণ মিলল বাংলাদেশে। একইসঙ্গে খোঁজ মিলল এই ডিজিটাল জালিয়াতির সঙ্গে যুক্ত এক বিদেশি চক্রের। কোনও পিন কোড ছাড়াই এটিএম যন্ত্রে কার্ড ঢোকালেই বের হয়ে আসত বান্ডিল বান্ডিল সেই টাকা ব্যাগে ঢুকিয়ে পালিয়ে যেত তারা।
বিশদ

16th  July, 2019

Pages: 12345

একনজরে
 বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রাণিসম্পদ ও ডেয়ারি সংক্রান্ত নতুন একটি মন্ত্রক চালু করেছেন। সেই মন্ত্রক গোড়াতেই পাখির চোখ করছে ...

 মুম্বই, ১৮ জুলাই: দেশে ফিরলেন বিরাট কোহলি। বৃহস্পতিবার স্ত্রী অনুষ্কা শর্মার সঙ্গে মুম্বই বিমানবন্দর থেকে বেরতে দেখা যায় ভারত অধিনায়ককে। কোহলির পরনে ছিল কালো টি-শার্ট ...

 বিএনএ, বারাসত: বারাসত ২ ব্লকে স্মারকলিপি দিতে যাওয়া বিজেপি কর্মী-সমর্থকদের উপর হামলা চালানোর অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। এই ঘটনায় বিজেপির পাঁচ কর্মী সমর্থক জখম হয়েছেন। তাঁদের মধ্যে গুরুতর জখম তিনজনকে বারাসত জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। ...

 সংবাদদাতা, হরিরামপুর: পরকীয়ায় জড়িয়ে যাওয়া বউকে প্রেমিকের হাতে তুলে দিলেন স্বামী। এদিন প্রেমিক বংশীহারিতে প্রেমিকার বাড়িতে এলে পাড়ার লোকজন তাকে ধরে ফেলে। পরে স্থানীয়রাই পুলিসকে খবর দেয়। বংশীহারি থানার পুলিস এসে প্রেমিককে ভ্যানে তোলে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কারও কথায় মর্মাহত হতে হবে। বিবাহের যোগ আছে। কর্মে সুনাম বাড়বে। পাওনা অর্থ আদায় হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.০৯ টাকা ৮৭.২২ টাকা
ইউরো ৭৫.৯৩ টাকা ৭৮.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৩৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৫৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,০৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, দ্বিতীয়া ৪/৩৩ দিবা ৬/৫৫। ধনিষ্ঠা ৫৮/১৮ রাত্রি ৪/২৫। সূ উ ৫/৬/৩, অ ৬/১৯/৩১, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৪৫ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১/২ গতে ২/৪৮ মধ্যে পুনঃ ৪/৩৩ গতে অস্তাবধি, বারবেলা ৮/২৪ গতে ১১/৪৩ মধ্যে, কালরাত্রি ৯/১ গতে ১০/২২ মধ্যে।
২ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৬০/০/০ অহোরাত্র। ধনিষ্ঠানক্ষত্র ৫৫/৩১/৩৩ রাত্রি ৩/১৭/৪৩, সূ উ ৫/৫/৬, অ ৬/২২/৫, অমৃতযোগ দিবা ৬/৫৬ মধ্যে ও ৭/৪৮ গতে ১০/২৪ মধ্যে ও ১/১ গতে ২/৪৫ মধ্যে ও ৪/৩০ গতে ৬/২২ মধ্যে। রাত্রি ৭/৪২ গতে ৯/৯ মধ্যে ও ৩/০ গতে ৩/৪৪ মধ্যে, বারবেলা ৮/২৪/২২ গতে ১০/৩/৫৯ মধ্যে, কালবেলা ১০/৩/৫৯ গতে ১১/৪৩/৩৭ মধ্যে, কালরাত্রি ৯/২/৫১ গতে ১০/২৩/১৪ মধ্যে।
১৫ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
কর্ণাটক: আজ সন্ধ্যা ৬টার মধ্যে বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ দিতে হবে, কুমারস্বামীকে চিঠি পাঠিয়ে নির্দেশ রাজ্যপালের 

03:59:57 PM

৫৬০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:59:24 PM

ধর্মতলায় তৃণমূলের শহিদ দিবসের প্রস্তুতি চলছে 

03:58:00 PM

হালিশহর পুরসভায় অনাস্থা ভোটে অন্তর্বর্তী স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট 

03:13:57 PM

উত্তরপ্রদেশে দলিত খুনের ঘটনায় আজ সন্ধ্যায় বিক্ষোভ মিছিল তৃণমূলের 
উত্তরপ্রদেশের সোনভদ্রয় গ্রাম প্রধান ও তার শাগরেদদের গুলিতে ১০ দলিত ...বিশদ

03:12:51 PM

বাঁকুড়ার বড়জোড়ায় তৃণমূল কার্যালয় ও পঞ্চায়েত অফিসে হামলা, জখম ১৫ 
বাঁকুড়ার বড়জোড়ায় তৃণমূল কার্যালয় ও পঞ্চায়েত অফিসে হামলার অভিযোগ বিজেপির ...বিশদ

02:48:51 PM