Bartaman Patrika
বিদেশ
 

  ফের গণভোট, না কি ব্রেক্সিট চুক্তি পাশ, ডিসেম্বরের নির্বাচনে উত্তর দেবেন ব্রিটেনবাসী

৮ নভেম্বর: ব্রেক্সিটকে কেন্দ্র করে ভোটের ঢাকে কাঠি পড়েছে ব্রিটেনে। ১২ ডিসেম্বরের অনুষ্ঠিত হবে সাধারণ নির্বাচন। সেই লক্ষ্যে ভোটপ্রচারে নেমে পড়েছে রাজনৈতিক দলগুলি। আর এই ভোট উত্তাপের মধ্যেই তড়িঘড়ি বড়দিনের উৎসবের মেতেছেন ব্রিটিশরা। যে ক্রিসমাসের আয়োজন সাধারণত ১ ডিসেম্বর থেকে শুরু করে সবাই, তা নভেম্বর থেকেই শুরু হয়ে গিয়েছে। কেউ কেউ আবার ৫ নভেম্বরের ‘বোনফায়ার নাইট’ থেকেই শুরু করে দিয়েছেন বড়দিনের উৎসব উদযাপন।
২০১৬ সালের গণভোট পরবর্তী ব্রেক্সিট নিয়ে নাজেহাল ব্রিটিশ প্রশাসন। যার জেরে পার্লামেন্ট অচল হয়ে রয়েছে। বুধবার রাতেই কনজারভেটিভ পার্টির হয়ে প্রচার শুরু করে দিয়েছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বোরিস জনসন। বার্মিংহামে গিয়ে তিনি বলেন, ‘প্রচারে যা বলেছি, তা করব।’ গত কয়েক বছর ধরে দেশের সাধারণ মানুষ এবং রাজনীতিবিদের মধ্যে আড়াআড়ি বিভাজন তৈরি করেছে ব্রেক্সিট। আর এবারের আসন্ন নির্বাচন সেই বিভাজনকে ফের একবার তুলে ধরবে বলে মনে করছে সমীক্ষক সংস্থাগুলি।
‘ব্রেক্সিটপন্থী’রা যেখানে কনজারভেটিভ ও ব্রেক্সিট পার্টির ভোটব্যাঙ্ক, সেখানে লিবারেল ডেমোক্র্যাটস এবং স্কটিশ ন্যাশনাল পার্টির সমর্থক হলেন ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে থাকতে চাওয়া মানুষ। মধ্যপন্থা নিয়ে চলছে ব্রিটিশ পার্লামেন্টের প্রধান বিরোধী দল লেবার পার্টি। কিন্তু, ফের গণভোটের দাবিতে প্রচারে নেমেছে তারা। ২০১৭ সালের সাধারণ নির্বাচনের ফলে দেখা গিয়েছে, বর্ষীয়ান ভোটাররা দু’হাত তুলে কনজারভেটিভ পার্টিকে সমর্থন দিয়েছে। সেইসঙ্গে, ভারতীয় সম্প্রদায়ের বড় অংশের ভোট পেয়েছে তারা। অন্যদিকে, লেবার পার্টির প্রতি সমর্থন রয়েছে তরুণ প্রজন্মের। সেই প্রবণতা এখনও চলছে।
একইভাবে সাম্প্রতিককালের সমীক্ষা রিপোর্টে উঠে এসেছে, ১৮-২৪ বছর বয়সী তরুণ প্রজন্ম বামপন্থী লেবার পার্টির সমর্থক। অন্যদিকে, ৭০ বছরের বেশি বয়সী ভোটারের সিংহভাগ সমর্থন রয়েছে শাসক কনজারভেটিভ পার্টির প্রতি। ‘ইউগভ’-এর তথ্য অনুযায়ী, সমীক্ষায় অংশগ্রহণ করা ৬০ শতাংশ ভোটার দেশের সাধারণ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন। কিন্তু, ৬০ বছর বা তার বেশি বয়সী ভোটারদের ধরলে ভোটদানের পরিমাণ ছাড়াতে পারে ৭০ শতাংশ। আর বয়সের নিরিখে এই পরিসংখ্যান যদি ভোটবাক্সে পড়ে, তাহলে বর্ষীয়ান ভোটাররাই কনজারভেটিভ পার্টির ‘ট্রাম্প কার্ড’ হতে পারে।
শিক্ষাগত যোগ্যতাও এবারের ভোটে বড় প্রভাব ফেলতে পারে। সমীক্ষায় দেখা গিয়েছে, বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি থাকা নাগরিকরা লেবার পার্টি এবং লিবারেল ডেমোক্র্যাটদের (লিব ডেম) ভোট দিতে পারে। কিন্তু, স্কুল পড়ুয়াদের ভোট যেতে পারে কনজারভেটিভ বা ব্রেক্সিট পার্টির দিকে। গত কয়েক বছরের ভোটে লিব ডেমের জনপ্রিয়তা কমলেও পরিস্থিতির বদল হয়েছে। নির্বাচন পরবর্তী পরিস্থিতির কথা চিন্তা করে লিব ডেমকে অনেকে গুরুত্ব দিতে শুরু করেছে। সে জন্য গত মে মাসের স্থানীয় নির্বাচনে ৭০০-এরও বেশি আসন পেয়েছিল তারা। ইউরোপের নির্বাচনে ১৩ শতাংশ ভোট তাদের দিকে স্যুইং করায় লেবার পার্টিকে সরিয়ে দ্বিতীয় স্থানে চলে এসেছিল লিব ডেম। আর কনজারভেটিভরা চলে যায় পঞ্চম স্থানে।
প্রসঙ্গত, ব্রেক্সিট নিয়ে গণভোট পরবর্তী ২০১৭ সালে সাধারণ নির্বাচন হয়েছিল ব্রিটেনে। যেখানে একক বৃহত্তম দলে পরিণত হয়েছিল কনজারভেটিভ পার্টি। তারপর গত চার বছরে তৃতীয়বারের জন্য সাধারণ নির্বাচনে যাচ্ছে ব্রিটেন।

09th  November, 2019
শিখদের শুভেচ্ছা জানালেন প্রিন্স চার্লস
গুরু নানকের জন্মদিনে কর্তারপুরগেলেন
ব্রিটেনের শিখ লর্ড র‌্যামি রেঞ্জার

 রূপাঞ্জনা দত্ত, ১২ নভেম্বর: গুরু নানকের জন্মদিনের প্রাক্কালেই কর্তারপুর করিডর খুলে দিয়েছে পাকিস্তান সরকার। জীবনের শেষ ক’টি বছর এখানকার গুরুদ্বার দরবার সাহিবেই কাটিয়েছিলেন এই শিখ ধর্মগুরু। তাঁর ৫৫০তম জন্মবার্ষিকীতে কর্তারপুরে ভিড় জমিয়েছেন শিখ ধর্মাবলম্বীরা। বিশদ

  বাংলাদেশে দু’টি ট্রেনের সংঘর্ষে মৃত ১৬, জখম ৬০

 ঢাকা, ১২ নভেম্বর (পিটিআই): বাংলাদেশে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় মৃত্যু হল কমপক্ষে ১৬ জন যাত্রীর। জখমের সংখ্যা ৬০। তাঁদের মধ্যে অনেকেই গুরুতর। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে পুলিস। মঙ্গলবার ভোররাতে দুর্ঘটনাটি ঘটেছে ব্রাহ্মণবেড়িয়া জেলায়।
বিশদ

  ভারতীয় বংশোদ্ভূতকে ফেরত পাঠানোর নির্দেশ, সরব ব্রিটিশ শিক্ষাবিদরা

 নিজস্ব প্রতিনিধি, লন্ডন, ১২ নভেম্বর: ভারতীয় বংশোদ্ভূত রিসার্চ স্কলারকে ব্রিটেন ছাড়তে বলার সিদ্ধান্তের প্রতিবাদে সরব হয়েছেন সেদেশের হাজারেরও বেশি শিক্ষাবিদ। কেম্ব্রিজ বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ববিদ আলিগড়ের মেয়ে আসিয়া ইসলাম ১০ বছর ধরে ব্রিটেনে রয়েছেন। বিশদ

  ১৭ বছর পর প্রাচীন বৌদ্ধ ভাস্কর্য আফগানিস্তানে ফেরাল ব্রিটেন

 নিজস্ব প্রতিনিধি, লন্ডন: লুকিয়ে মাদক পাচার করা হচ্ছে। এই সন্দেহে ১০টি প্রাচীন বৌদ্ধ ভাস্কর্য আটক করা হয়েছিল লন্ডনের হিথরো আন্তর্জাতিক বিমানবন্দরে। পরে এই ধারণা ভ্রান্ত বলে প্রমাণিত হয়। ঘটনাটি ২০০২ সালের। বিশদ

চিকিৎসার জন্য শরিফের লন্ডনে যাওয়ার বিষয়টি এখনও ঝুলেই রয়েছে

 ইসলামাবাদ, ১২ নভেম্বর (পিটিআই): প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের চিকিৎসার জন্য লন্ডনে যাওয়ার বিষয়টি মন্ত্রিসভায় অনুমাদনের আগে বিস্তারিত আলোচিত হল বিশেষ সাব-কমিটির বৈঠকে। পাক সরকারের তরফে প্রতিশ্রুতি দেওয়া হলেও দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত শরিফের নাম এখনও রয়েছে দেশের ‘নো ফ্লাই’ তালিকায়।
বিশদ

বাংলাদেশে রেল দুর্ঘটনায় ১৬ জনের মৃত্যু 

ঢাকা, ১২ নভেম্বর (পিটিআই): বাংলাদেশে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা। নিহত হলেন কমপক্ষে ১৬ জন যাত্রী। জখম বহু। সোমবার রাত ৩টে নাগাদ পূর্ব-মধ্য বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়ায় দুটি যাত্রীবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয় বলে জানা গিয়েছে। দুর্ঘটনার জেরে ঘটনাস্থলেই প্রাণ হারান ১২জন যাত্রী।
বিশদ

12th  November, 2019
ব্রিটেনের নির্বাচনেও গুরুত্ব পাচ্ছে কাশ্মীরে
৩৭০ ধারা প্রত্যাহার, নিশানায় লেবার পার্টি

রূপাঞ্জনা দত্ত, ১১ নভেম্বর: সাগরপারের নির্বাচনেও ক্রমশ গুরুত্বপূর্ণ হয়ে উঠছে জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের ইস্যুটি। আগামী ১২ ডিসেম্বর ব্রিটেনে সাধারণ নির্বাচন। তার আগে ভারত ও পাক দ্বৈরথ তাঁদের ভোটব্যাঙ্কে ফাটল ধরাবে বলেই আশঙ্কা করছেন প্রার্থীরা। ইতিমধ্যেই কাশ্মীরে আন্তর্জাতিক হস্তক্ষেপের প্রস্তাবনা পাশ করে রানির দেশে ভারতীয়দের চক্ষুশূল হয়েছে বিরোধী দল লেবার পার্টি। 
বিশদ

12th  November, 2019
চিকিৎসার জন্য লন্ডনে যেতে দেরি হওয়ায় শারীরিক অবস্থার অবনতি হচ্ছে শরিফের, জানাল দল 

লাহোর, ১১ নভেম্বর (পিটিআই): বিদেশে চিকিৎসার জন্য অনুমতি পেতে দেরি হওয়ায় শারীরিক অবস্থার অবনতি হচ্ছে প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের (৬৯)। তাঁর দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন)-এর তরফে এমনটাই জানানো হয়েছে। পরিবারের অনুরোধে শুক্রবারই চিকিৎসার জন্য লন্ডনে যেতে রাজি হয়েছেন শরিফ। 
বিশদ

12th  November, 2019
বিলেতেও আয়োজিত হল জগদ্ধাত্রী পুজো 

লন্ডন, ১১ নভেম্বর: বিলেতে জগদ্ধাত্রী পুজোর আয়োজন করলেন প্রবাসী বাঙালিরা। গত ৯ নভেম্বর হ্যারোর জোরাস্টিয়ান সেন্টারে এই পুজোর আয়োজন করা হয়। প্রথা মেনে পুজোপাঠ, চণ্ডীপাঠের পাশাপাশি সেরা রাঁধুনি এবং সেরা জুটি প্রতিযোগিতাও অনুষ্ঠিত হয়।
বিশদ

12th  November, 2019
বুলবুলের তাণ্ডবে বাংলাদেশে মৃত বেড়ে ১৩ 

ঢাকা, ১১ নভেম্বর (পিটিআই): ‘দুর্বল’ বুলবুলের দাপটে বাংলাদেশের মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩ জন। আহত হয়েছেন ২০ জনেরও বেশি। রবিবার ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছিল। সোমবার খুলনা, বরগুনা এবং গোপালগঞ্জে আরও ৫ জনের মৃত্যুর খবর স্বীকার করেছে বাংলাদেশ সরকার। 
বিশদ

12th  November, 2019
বিক্ষোভকারীকে গুলি পুলিসের, উত্তপ্ত হংকং

হংকং, ১১ নভেম্বর (এএফপি): গণতন্ত্রের দাবিতে আন্দোলনের জেরে উত্তেজনার পারদ ক্রমশ চড়ছে হংকংয়ে। সোমবার, বিক্ষোভকারীদের উপর পুলিস গুলি চালিয়েছে বলে অভিযোগ ওঠে। গোটা ঘটনাটি ফেসবুকে সরাসরি সম্প্রচারিত হয়। তাতে দেখা যাচ্ছে, এক পুলিশ আধিকারিক হাতে বন্দুক নিয়ে এক বিক্ষোভকারীকে আটক করার চেষ্টা করছেন। 
বিশদ

12th  November, 2019
অযোধ্যা রায়ে মোদির জয় হয়েছে, বলছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম, সংঘাতের আশঙ্কা পাক মিডিয়ার 

ওয়াশিংটন, ১০ নভেম্বর: শুধু হিন্দুদের নয়, বড় জয় হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। বিতর্কিত অযোধ্যা মামলার রায় নিয়ে এমনই ব্যাখ্যা মার্কিন সংবাদমাধ্যমের। আমেরিকা থেকে পাকিস্তান, প্রায় সমস্ত প্রথম সারির মিডিয়া প্রচার করেছে অযোধ্যা জমি বিতর্কের ঐতিহাসিক রায়কে।  
বিশদ

11th  November, 2019
বাংলাদেশে বুলবুলের তাণ্ডবে
মৃত  ৮, সরানো হল
২১ লক্ষ মানুষকে

ঢাকা, ১১ নভেম্বর (পিটিআই): রবিবার ভোররাতে শক্তি কমিয়ে বাংলাদেশে ঢুকে পড়েছে ঘূর্ণিঝড় বুলবুল। দুর্বল হলেও ঝড়ের তাণ্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে সেখানে। দুর্যোগের কারণে সাত জেলায় মৃত্যু হয়েছে ৮ জনের। যদিও বাংলাদেশের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান জানিয়েছেন, ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে দু’জনের মৃত্যু হয়েছে। 
বিশদ

11th  November, 2019
পাক বায়ুসেনার জাদুঘরে বসল অভিনন্দনের মূর্তি 

ইসলামাবাদ, ১০ নভেম্বর (পিটিআই): করাচিতে পাক বিমান বাহিনীর জাদুঘরে রাখা হয়েছে ভারতীয় বিমান বাহিনীর পাইলট অভিনন্দন বর্তমানের একটি মূর্তি। সযত্নে শোকেসে রাখা হয়েছে ওই মূর্তিটি। ট্যুইটারে অভিনন্দনের মূর্তি রাখার ছবিটি পোস্ট করেছেন পাক সাংবাদিক তথা রাজনৈতিক বিশ্লেষক আনোয়ার লোধি। 
বিশদ

11th  November, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, হাওড়া: গত দু’দিনের বৃষ্টিতে হাওড়া শহরে ডেঙ্গু ও অজানা জ্বরের প্রকোপ ফের বেড়েছে। হাওড়া জেলা হাসপাতাল ও সমস্ত বেসরকারি হাসপাতাল ও নার্সিংহোম এখন ...

সংবাদদাতা, কাটোয়া: দাঁইহাট রাস উৎসব উপলক্ষে মঙ্গল ও বুধবার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে ৭০০ পুলিস কর্মী মোতায়েন করা হল। গোটা শহরজুড়ে পর্যাপ্ত সিসি ক্যামেরায় মুড়ে ফেলা হয়েছে। শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তাগুলিতে মঙ্গলবার থেকেই নো-এন্ট্রি চালু করা হয়েছে।  ...

সংবাদদাতা, বর্ধমান: সর্বভারতীয় স্কুল পর্যায়ের যোগাসন প্রতিযোগিতায় অনূর্ধ্ব-১৭ বিভাগে চ্যাম্পিয়ন হয়ে জেলার মুখ উজ্জ্বল করল সর্বশ্রী মণ্ডল। রিদমিক যোগায় প্রথম হয়ে সে সোনার মুকুট পায়। এমাসের ৪ নভেম্বর সল্টলেকের বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গণে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। ...

 নয়াদিল্লি, ১২ নভেম্বর (পিটিআই): কংগ্রেস নেতা শশী থারুরের বিরুদ্ধে জামিনযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করল দিল্লি আদালত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করায় তাঁর বিরুদ্ধে মামলা দায়ের হয়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। ব্যবসা শুরু করা যেতে পারে। বিবাহের যোগাযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪০: ফরাসি ভাস্কর অগ্যুস্ত রদ্যঁর জন্ম
১৮৯৩: পাকিস্তান ও আফগানিস্তানের সীমান্তরেখা ডুরান্ড লাইন চুক্তি স্বাক্ষরিত
১৮৯৬: পক্ষীবিদ সালিম আলির জন্ম
১৯৪৬: পণ্ডিত মদনমোহন মালব্যের মৃত্যু  

12th  November, 2019




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৭০ টাকা ৭২.৮৫ টাকা
পাউন্ড ৮৯.০৬ টাকা ৯৩.৩৬ টাকা
ইউরো ৭৬.৭৩ টাকা ৮০.৪৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
12th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৫৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ কার্তিক ১৪২৬, ১৩ নভেম্বর ২০১৯, বুধবার, প্রতিপদ ৩৪/৩৬ রাত্রি ৭/৪২। কৃত্তিকা ৪০/২৩ রাত্রি ১০/১। সূ উ ৫/৫১/২৯, অ ৪/৫০/১৫, অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে পুনঃ ৭/১৯ গতে ৮/৩ মধ্যে পুনঃ ১০/১৫ গতে ১২/২৭ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৬/৩৪ মধ্যে পুনঃ ৮/১৯ গতে ৩/১৫ মধ্যে, বারবেলা ৮/৩৫ গতে ৯/৫৮ মধ্যে পুনঃ ১১/২১ গতে ১২/৪৩ মধ্যে, কালরাত্রি ২/৩৬ গতে ৪/১৪ মধ্যে।
 ২৬ কার্তিক ১৪২৬, ১৩ নভেম্বর ২০১৯, বুধবার, প্রতিপদ ৩৪/২৪/৩৯ রাত্রি ৭/৩৮/৩৩। কৃত্তিকা ৪২/২৪/১১ রাত্রি ১০/৫০/২১, সূ উ ৫/৫২/৪১, অ ৪/৫০/৫২, অমৃতযোগ দিবা ৬/৪৭ মধ্যে ও ৭/৩০ গতে ৮/১২ মধ্যে ও ১০/২১ গতে ১২/২৯ মধ্যে এবং রাত্রি ৫/৪০ গতে ৬/৩৩ মধ্যে ও ৮/১৯ গতে ৩/২৪ মধ্যে, বারবেলা ১১/২১/৪৪ গতে ১২/৪৪/০ মধ্যে, কালবেলা ৮/৩৭/১৩ গতে ৯/৫৯/২৯ মধ্যে, কালরাত্রি ২/৩৭/১২ গতে ৪/১৪/৫৬ মধ্যে।
১৫ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
শীর্ষে বিরাট কোহলি ও বুমরাহ
একদিনের ক্রিকেটে ব্যাটিং ও বোলিং, দুই বিভাগের শীর্ষেই ভারতীয় তারকারা। ...বিশদ

09:35:00 AM

এলাকার রাস্তাঘাটের সঙ্গে হেমা মালিনীর গালের তুলনা,  বিতর্ক
এলাকার রাস্তাঘাট বিজেপি সাংসদ তথা অভিনেত্রী হেমা মালিনীর গালের মতো। ...বিশদ

09:30:00 AM

প্রধান বিচারপতির অফিসও কি আরটিআই আইনের অধীনে? রায় আজ
সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির অফিস তথ্য জানার অধিকার (আরটিআই) আইনের ...বিশদ

09:21:25 AM

ধস: এপিসি রোড স্বাভাবিক হতে লাগবে আরও তিনদিন 
শিয়ালদহের কাছে এপিসি রোডের উপর যে ধস নেমেছে, তা মেরামত ...বিশদ

09:03:48 AM

 মমতার হস্তক্ষেপ চাইল এসএফআই
শান্তিনিকেতনে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের নিরাপত্তার দায়িত্বে কেন্দ্রীয় বাহিনী সিআইএসএফ নিয়োগের ...বিশদ

08:52:05 AM

সরকারের সঙ্গে আলোচনায় বসতে চেয়ে চিঠি পার্শ্বশিক্ষক সংগঠনের
আন্দোলনের মধ্যেই সরকারের সঙ্গে আলোচনায় বসার চিঠি দিলেন পার্শ্বশিক্ষকরা। মঙ্গলবার ...বিশদ

08:33:06 AM