বিদেশ
 

  উইকিলিকস প্রধান অ্যাসাঞ্জের বিরুদ্ধে তদন্ত বন্ধ করছে সুইডেন

লন্ডন, ১৯ মে (এএফপি): উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জের বিরুদ্ধে ওঠা ধর্ষণের অভিযোগের তদন্ত বন্ধ করল সুইডেনের তদন্তকারী দল। সরকারের পক্ষের আইনজীবীদের প্রধান মারিয়ানি নাই একটি বিবৃতি জারি করে জানালেন, ‘জুলিয়ান অ্যাসাঞ্জের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগের তদন্ত বন্ধ করে দেওয়া হচ্ছে।’ সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে অ্যাসাঞ্জের আইনজীবী ক্রিস্টোফার মার্চান্ড জানিয়েছেন, ‘এক দুঃস্বপ্নের শেষ হল, ‘অনেকদিন ধরেই এই সিদ্ধান্তের জন্য অপেক্ষা করছিলাম।’ যদিও, এখনই সব অভিযোগ থেকে মুক্ত হচ্ছেন না অ্যাসাঞ্জ। স্কটল্যান্ড ইয়ার্ডের পক্ষে জানানো হয়েছে, ইকুয়েডরের দূতাবাস থেকে বাইরে এলেই তাঁকে গ্রেপ্তার করবে পুলিশ। ধর্ষণের অভিযোগ থেকে মুক্ত হলেও অন্য একটি অভিযোগে এখনও গ্রেপ্তারি পরওয়ানা রয়েছে অ্যাসাঞ্জের নামে। ২০১২ সালের ২৯ জুন, আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ না মানায় ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট আদালত অ্যাসাঞ্জের বিরুদ্ধে গ্রেপ্তারি পরওয়ানা জারি করে। সেই গ্রেপ্তরি পরওয়ানা এখনও জারি আছে। সেই জন্যই তাঁকে গ্রেপ্তার করা হতে পারে। যদিও, ধর্ষণের মামলার তদন্ত বন্ধ হওয়ার খবর পাওয়ার পরেই ট্যুইটারে হাসি মুখে একটি ছবি পোস্ট করেছেন অ্যাসাঞ্জ।
২০১০ সালে অ্যাসাঞ্জের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠেছিল। অভিযোগের ভিত্তিতে তাঁকে ইংল্যান্ড থেকে তাড়িয়ে দেওয়া হতে পারে। প্রথম থেকেই সেই আশঙ্কা প্রকাশ করেছেন তিনি। বারবার বলেছেন, বাইরে এলেই তাঁকে সুইডেনে পাঠিয়ে দেওয়া হবে। সেখান থেকে পাঠানো হবে আমেরিকায়। মার্কিন সামরিক তথ্য ফাঁস করে দেওয়ার জন্য আমেরিকায় তিনি বিচারের মুখে পড়তে পারেন, এই পরিণতির কথাই বলেছিলেন তিনি।
20th  May, 2017
  ম্যাঞ্চেস্টার বিস্ফোরণকাণ্ডে দশম অভিযুক্তকে গ্রেপ্তার করল পুলিশ

 লন্ডন ও ম্যাঞ্চেস্টার, ২৬ মে (পিটিআই ও এপি): ম্যাঞ্চেস্টার বিস্ফোরণে আরও একজনকে গ্রেপ্তার করল ব্রিটিশ পুলিশ। ফলে, পপ কনসার্টে বিস্ফোরণের ঘটনায় ধৃতের সংখ্যা দাঁড়াল ১০। পাশাপাশি, নামপ্রকাশে অনিচ্ছুক আত্মঘাতী জঙ্গি সলমন আবেদির এক আত্মীয় বলেছেন, বিস্ফোরণের আগে তাঁকে ফোন করেছিল সে। বলেছিল, ‘আমায় ক্ষমা করো’।
বিশদ

ঘুরে দাঁড়াতে সন্ত্রাসবাদ-বিরোধী লড়াইয়ের শপথ নিল ম্যাঞ্চেস্টার
জখমদের হাসপাতালে পৌঁছে দিয়ে লন্ডনের ‘হিরো’ ভারতীয় ট্যাক্সি চালক

 রূপাঞ্জনা দত্ত, লন্ডন, ২৬ মে: নিহতদের স্মৃতির উদ্দেশ্যে এক মিনিটের নীরবতা। আর সেই নীরবতা থেকেই গুমরে উঠেছে সন্ত্রাসবাদ-বিরোধী যৌথ জেহাদ। সোমবারের জঙ্গি-হামলা আমূল বদলে দিয়েছে ম্যাঞ্চেস্টারকে। ভেঙেচুরে চুরমার শহর-জীবন। তাকেই ফের জোড়া লাগানোর অদম্য প্রয়াস সকলের।
বিশদ

 শরীর ঢাকা থাকলে আটকে যায় ভিটামিন ডি তাই বোরখা বন্ধের প্রতিশ্রুতি নির্বাচনী ইস্তাহারে

 লন্ডন, ২৬ মে (পিটিআই): শরীর বোরখায় ঢাকা থাকলে রোদ লাগে না গায়ে। সেই জন্যই সূর্যের আলো থেকে সরাসরি ভিটামিন ডি পায় না শরীর। বোরখা নিষিদ্ধ করার আর পাঁচটা কারণের পাশাপাশি এই কারণটিকেও নির্বাচনী ইস্তাহারে ফলাও করে উল্লেখ করেছে লন্ডনের দক্ষিণপন্থী দল ইউকে ইন্ডিপেন্ডেন্স পার্টি (ইউকেআইপি)।
বিশদ

  বাংলাদেশের সুপ্রিম কোর্ট থেকে সরিয়ে নেওয়া হল বিতর্কিত গ্রিক দেবীর মূর্তি

 ঢাকা, ২৬ মে (পিটিআই): বাংলাদেশে ইসলামপন্থী সংগঠনের বিরোধিতার জেরে সুপ্রিম কোর্টের ভিতরে থেকে সরিয়ে নেওয়া হল গ্রিক দেবীর মুর্তি। ২০১৬ সালের ডিসেম্বর মাসে গ্রিসের ন্যায়বিচারের দেবী থেমিসের একটি মূর্তি স্থাপন করা হয়।
বিশদ

  প্রবল বৃষ্টি-বন্যায় বিপর্যস্ত শ্রীলঙ্কা, মৃত ৫৫

 কলম্বো, ২৬ মে (পিটিআই): প্রবল বন্যায় বিধ্বস্ত শ্রীলঙ্কা। হড়পা বান এবং ধসের জেরে প্রাণ হারিয়েছেন অন্তত ৫৫ জন। নিখোঁজ প্রায় ৪০ জন। গত বৃহস্পতিবার থেকে দেশের বিভিন্ন অংশে প্রবল বৃষ্টি হচ্ছে।
বিশদ

  সিরিয়ায় যৌথ বাহিনীর হামলায় হত ৮০

 বেইরুট, ২৬ মে (পিটিআই): সিরিয়ার মায়াদিনে মার্কিন নেতৃত্বাধীন যৌথ বাহিনীর হামলায় মৃত্যু হল ৮০ জনের। মৃতদের মধ্যে ৩৩ টি শিশু রয়েছে। এরা সকলেই আইএস জঙ্গিদের আত্মীয়। ২০১৪ সালের সেপ্টেম্বর মাস থেকে সিরিয়ায় জঙ্গি নিকেশ করতে লড়াই চালাচ্ছে যৌথ বাহিনী।
বিশদ

আফগানিস্তানে তালিবান হামলায় ১৫ সেনার মৃত্যু

 কান্দাহার, ২৬ মে (এএফপি): কান্দাহারে তালিবান হামলায় অন্তত ১৫ জন আফগান সেনার মৃত্যু হল। আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রকের তরফে জানানো হয়েছে, কান্দাহারের সেনা ঘাঁটিতে এই তালিবান হামলা হয়েছে।
বিশদ

আত্মঘাতী সলমনের পুরো পরিবার জঙ্গিগোষ্ঠীর সঙ্গে যুক্ত, দাবি গোয়েন্দাদের

 লন্ডন, ২৫ মে: ম্যাঞ্চেস্টারের সন্দেহভাজন আত্মঘাতী হামলাকারী সলমন আবেদি একা নয়, তার পুরো পরিবারের সঙ্গেই আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠীর সংযোগ রয়েছে। এমনই দাবি ব্রিটিশ গোয়েন্দাদের। হামলায় জড়িত সন্দেহে এখনও পর্যন্ত নর্থ ম্যাঞ্চেস্টারের ব্ল্যাকলি থেকে এক মহিলাসহ ৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
বিশদ

26th  May, 2017
‘তথ্য ফাঁস’-এ ব্যাহত হামলার তদন্ত, মার্কিন গোয়েন্দাদের দুষছে ক্ষুব্ধ ব্রিটেন

 লন্ডন, ২৫ মে: মার্কিন গোয়েন্দাদের জন্যই ম্যা ঞ্চেস্টার হামলার তদন্ত-প্রমাণাদি ছবি প্রকাশ হয়ে গিয়েছে মার্কিন সংবাদমাধ্যমে, এমনই অভিযোগ তুলল ব্রিটেন। নিউ ইয়র্ক টাইমস-এ প্রকাশিত ওই ছবিগুলিকে তদন্তের গুরুত্বপূর্ণ প্রমাণাদি উল্লেখ করে, ছবি ফাঁসে মার্কিন গোয়েন্দাদের দায়ী করেছে ব্রিটেন।
বিশদ

26th  May, 2017

Pages: 12345




একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চিরকাল বিরোধীদের টাকা নয়ছয়ের অভিযোগ তুলে তার হিসাব চেয়ে এসেছে শাসকপক্ষ। এবার তার উলটো পথে হাঁটল তৃণমূল ছাত্র পরিষদ। রাজ্যে পালাবদলের পর কলকাতা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ রয়েছে টিএমসিপি’র হাতেই। তাদের পক্ষ থেকে চিঠি লেখা হয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের ...

বোকারো (ঝাড়খণ্ড), ২৬ মে (পিটিআই): মাওবাদী হামলার জেরে ব্যাহত হল গোমো-বারকানানা শাখার ট্রেন চলাচল। বৃহস্পতিবার রাতে ডুমরি বিহার রেল স্টেশনে হানা দেয় মাওবাদীরা। জানা গিয়েছে, ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিক্ষক শিক্ষণের নিয়ামক সংস্থা ন্যাশনাল কাউন্সিল ফর টিচার এডুকেশন (এনসিটিই) এবার ইনটার্ন নিয়োগ করবে। এই মর্মে একটি বিজ্ঞপ্তিও জারি করেছে তারা। পড়ুয়া, গবেষক ও অন্যান্য বিভাগের বিশেষজ্ঞদের এই কাজে যুক্ত করার পরিকল্পনা নিয়েছে এনসিটিই। শিক্ষক প্রশিক্ষণের পাঠ্যক্রম ...

 মুম্বই, ২৬ মে (পিটিআই): একের পর এক রেকর্ড গড়েই চলেছে সেনসেক্স। মোদি সরকারের তৃতীয় বর্ষপূর্তির মধ্যেই প্রথমবারের জন্য ৩১ হাজারের শিখর ছুঁল সেনসেক্স। বৃহস্পতিবার রেকর্ড ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে আজকের দিনটি শুভ। কর্মে সাফল্য। অবিবাহিতদের বিবাহের যোগ। প্রেমপরিণয়ে জটিলতা বৃদ্ধি।প্রতিকার: প্রবাহিত জলস্রোতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৬৪: স্বাধীনতা সংগ্রামী ও ভারতের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুর মৃত্যু
১৯৬২: ভারতীয় ক্রিকেটার রবি শাস্ত্রীর জন্ম
১৯৭৭: শ্রীলঙ্কার ক্রিকেটার মাহেলা জয়বর্ধনের জন্ম




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭৪ টাকা ৬৫.৪২ টাকা
পাউন্ড ৮১.৭৫ টাকা ৮৪.৭২ টাকা
ইউরো ৭১.০৭ টাকা ৭৩.৬০ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯, ২৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৭৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮, ২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০, ৩০০ টাকা

দিন পঞ্জিকা

১৩ জ্যৈষ্ঠ, ২৭ মে, শনিবার, দ্বিতীয়া অপঃ ৫/৩২, মৃগশিরানক্ষত্র অপঃ ৬/৭, সূ উ ৪/৫৬/২৩, অ ৬/১০/৫৫, অমৃতযোগ দিবা ৩/৩১-অস্তাবধি রাত্রি ৬/৫৩-৭/৩৬, পুনঃ ১১/১২-১/২১ পুনঃ ২/৪৭-উদয়াবধি, বারবেলা ৬/৩৬ পুনঃ ১/১৩-২/৫২ পুনঃ ৪/৩২-অস্তাবধি, কালরাত্রি ৭/৩২ পুনঃ ৩/৩৬-উদয়াবধি।
১২ জ্যৈষ্ঠ, ২৭ মে, শনিবার,দ্বিতীয়া রাত্রি ৮/৪৯/৩, মৃগশিরানক্ষত্র রাত্রি ৯/৩১/১৬, সূ উ ৪/৫৫/২, অ ৬/১১/৩৫, অমৃতযোগ দিবা ৩/৩২/১৭-৬/১১/৩৫ রাত্রি ৬/৫৪/২৯-৭/৩৭/২৩, ১১/১১/৫২-১/২০/৩৩, ২/৪৬/২০-৪/৫৪/৫৬, বারবেলা ১/১২/৫৩-২/৫২/২৭, কালবেলা ৬/৩৪/৩৬, ৪/৩২/২২-৬/১১/৩৫, কালরাত্রি ৭/৩২/১, ৩/৫৪/৩০-৪/৫৪/৫৬।
৩০ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
বড় হয়ে ডাক্তার হতে চায় মাধ্যমিকে প্রথম অন্বেষা পাইন

09:56:00 AM

মাধ্যমিকে চতুর্থ হয়েছেন মোট ৬জন , তাঁদের প্রাপ্ত নম্বর-৬৮৭

09:36:00 AM

মাধ্যমিকে দ্বিতীয়- মোজোম্মেল হক,প্রাপ্ত নম্বর-৬৮৯, স্কুল-বাঁকুড়া জেলা স্কুল, যুগ্মভাবে দ্বিতীয় হুগলির রামনগর হাইস্কুলের ছাত্র অনির্বান খাঁড়া

09:27:48 AM

মাধ্যমিকে প্রথম- অন্বেষা পাইন,প্রাপ্ত নম্বর-৬৯০, স্কুল-বিবেকানন্দ শিক্ষায়াতন হাইস্কুল, বাঁকুড়া

09:22:53 AM

এবার সাফল্যের হার ৮৫.৬৫ শতাংশ, গতবারের তুললায় পাসের হার বেড়েছে ২.১৯%

09:18:00 AM

নদীয়ায় পাসের হার ৮২.৩০%

09:16:00 AM






বিশেষ নিবন্ধ
নদী তুমি কার
বিশ্বজিৎ মুখোপাধ্যায়: ১৯৪৭ সালে দ্বিখণ্ডিত স্বাধীনতা কেবলমাত্র মানুষকে ভাগ করেনি, প্রাকৃতিক সম্পদেও ভাঙনের সাতকাহন সূচিত ...
চীন, পাকিস্তান বেজিংয়ে ফাঁকা মাঠ পেয়ে গেল ভারতের কূটনৈতিক ভুলের কারণে
কুমারেশ চক্রবর্তী: মাত্র কিছু দিন আগে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি’র এক ভোটে ৯-১ ভোটে ...
ভুলে যাওয়ার রাজনীতি
 সমৃদ্ধ দত্ত: আমাদের প্রিয় গুণ হল ভুলে যাওয়া। রাজনৈতিক নেতানেত্রীরা সেটা জানেন। তাই তাঁদের খুব ...
রোমান্টিক বিপ্লবের ৫০ বছর নকশালবাড়ি
অভিজিৎ দাশগুপ্ত: আগে কোনওদিন এই স্টেশনটা আমি দেখিনি। শহরের রাস্তা থেকে সরাসরি উঠে গিয়েছে ওভারব্রিজ। ...
 ভারতীয় সেনাবাহিনী ভালোভাবেই জানে কীভাবে শিক্ষা দেওয়া যায়
অরুণ রায়: পাকিস্তান আমাদের সৈন্যকে মেরেছে। তাই যুদ্ধ চাই। যুদ্ধ করেই পাকিস্তানকে উচিত শিক্ষা দেওয়া ...