বিদেশ
 

সন্ত্রাস নিয়ে ট্রাম্পের সমালোচনা, পাকিস্তানের পাশে চীন, রাশিয়া

ইসলামাবাদ, ১৩ সেপ্টেম্বর (পিটিআই): সন্ত্রাসবাদকে প্রশ্রয় দেওয়া নিয়ে পাকিস্তানকে তুলোধোনা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি পাকিস্তানকে সন্ত্রাসবাদের স্বর্গরাজ্য আখ্যা দেন। এরপর পাক-মার্কিন সম্পর্কে টানাপোড়েন শুরু হয়। জঙ্গিদের মদত দেওয়ার প্রশ্নে পাকিস্তানের বিরুদ্ধে আর্থিক নিষেধাজ্ঞা চাপানো নিয়ে রাষ্ট্রসংঘে মার্কিন যুক্তরাষ্ট্র প্রস্তাব আনতে পারে বলে জোর জল্পনা চলছে। আমেরিকা এনিয়ে কোনও পদক্ষেপ গ্রহণ করলে তার উপর ভেটো প্রয়োগ করবে চীন ও রাশিয়া। এনিয়ে মস্কো ও বেজিংয়ের তরফে ইসলামাবাদকে এমনই আশ্বাস দেওয়া হয়েছে। একইসঙ্গে পাকিস্তান নিয়ে মার্কিন নীতির তারও বিরোধিতা করবে চীন ও রাশিয়া। পাক প্রধানমন্ত্রী শাহিদ খাকন আব্বাসি আর্থিক নিষেধাজ্ঞা প্রসঙ্গে জানিয়েছেন, মার্কিন সাহায্য ছাড়াই সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবে পাকিস্তান।
14th  September, 2017
ভারতকে চাপে রাখারই কৌশল, তিব্বতের বিমানবন্দর থেকে শুরু হওয়া সড়ককে নেপাল সীমান্তের দোরগোড়ায় এনেছে চীন

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৮ সেপ্টেম্বর: তিব্বতের বিমানবন্দর থেকে শুরু হওয়া একটি হাইওয়েকে নেপাল সীমান্তের দোরগোড়ায় নিয়ে এসেছে চীন। সম্প্রতি এই হাইওয়ে আনুষ্ঠানিকভাবে খুলে দেওয়া হয়েছে। চীন সরকারিভাবে বলেছে, ওই বিমাবনন্দরকে অসামরিক এবং সামরিক উভয় পরিষেবা প্রদানের মতো করেই তৈরি করা হয়েছে।
বিশদ

কোরীয় উপদ্বীপে মার্কিন যুদ্ধবিমানের মহড়া

সিওল, ১৮ সেপ্টেম্বর (পিটিআই): পরমাণু বোমা পরীক্ষার পর জাপানের উপর দিয়ে ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করে নিজেদের সামরিক শক্তি প্রদর্শন করে চলেছে উত্তর কোরিয়া। পিয়ংইয়ংয়ের এহেন আগ্রাসী নীতির জেরে কোরীয় উপদ্বীপে নতুন করে উত্তেজনা তৈরি হয়েছে।
বিশদ

পাকিস্তানে ২০১৮ সালের সাধারণ নির্বাচনে অংশ নেবে হাফিজ সইদের জঙ্গি সংগঠন

 লাহোর, ১৮ সেপ্টেম্বর (পিটিআই): মুম্বই হামলার মূল চক্রী হাফিজ সইদের সংগঠন জামাত-উদ-দাওয়ার ঘোষণা, আগামী বছর পাকিস্তানের সাধারণ নির্বাচনে অংশ নেবে তাদের প্রার্থী। যা পাকিস্তানের রাজনৈতিক মঞ্চে সবথেকে বড় প্রহসন হিসাবে দেখছেন বিশেষজ্ঞরা।
বিশদ

 রাষ্ট্রসংঘের বার্ষিক সাধারণ সভায় যোগ দিতে নিউ ইয়র্কে সুষমা

 নিউ ইয়র্ক, ১৮ সেপ্টেম্বর (পিটিআই): রাষ্ট্রসংঘের বার্ষিক সাধারণ সভায় যোগ দিতে সোমবার নিউ ইয়র্কে পৌঁছেছেন ভারতের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। সপ্তাহব্যাপী মার্কিন সফরে তিনি এক উচ্চপর্যায়ের প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন।
বিশদ

লন্ডন বিস্ফোরণ: দুই সন্দেভাজনকে জেরা

লন্ডন, ১৮ সেপ্টেম্বর (পিটিআই): লন্ডনের টিউব রেলে বিস্ফোরণের ঘটনায় দুই সন্দেহভাজনকে জেরা করল স্কটল্যান্ড ইয়ার্ড। এখনও দুই সন্দেহভাজন সম্পর্কে কোনও তথ্য সরকারিভাবে প্রকাশ করা হয়নি। তবে সূত্রের খবর, সন্দেহভাজনদের একজনের বয়স ১৯।
বিশদ

কাশ্মীর ইস্যু নিয়ে পাকিস্তানের দৌড় জানা আছে: ভারত
রাষ্ট্রসংঘে বৈঠকের আগে বিদ্রুপ

রাষ্ট্রসংঘ, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): আজ, সোমবার থেকে শুরু হচ্ছে রাষ্ট্রসংঘের সাধারণ পরিষদের সভা। আন্তর্জাতিক মঞ্চে পাকিস্তান যে কাশ্মীর ইস্যু তুলবে, তা আগেই পরিষ্কার করে দিয়েছিল সেদেশের বিদেশ মন্ত্রক। আর সম্মেলন শুরুর ঠিক আগেই ইসলামাবাদকে নিশানা করে মোক্ষম খেঁাচা দিল নয়াদিল্লি। জানিয়ে দিল, ‘মিঞার দৌড় মসজিদ পর্যন্তই’। যার অর্থ, নির্দিষ্ট লক্ষ্যের বাইরে চিন্তাই করতে পারে না পাকিস্তান।
বিশদ

18th  September, 2017
রাষ্ট্রসংঘে মাসুদ আজহার নিয়ে
আজ সরব হবে নয়াদিল্লি

ওয়াশিংটন, ১৭ সেপ্টেম্বর: পাকিস্তান যখন কাশ্মীর ইস্যু তোলার সিদ্ধান্ত নিয়েছে, তখন রাষ্ট্রসংঘের সাধারণ সভায় জয়েশ-ই-মহম্মদ প্রধান মাসুদ আজহারের উপর নিষেধাজ্ঞা আরোপে সওয়াল করবে বলে জানাল ভারত। রাষ্ট্রসংঘে নিযুক্ত ভারতের স্থায়ী প্রতিনিধি সৈয়দ আকবরুদ্দিন এমনটাই ইঙ্গিত দিয়েছেন। পাশাপাশি, রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষেদে স্থায়ী সদস্য, পরমাণু সরবরাহকারী গোষ্ঠীতে (এনএসজি) ভারতের অন্তর্ভুক্তির পক্ষেও দাবি তোলা হবে।
বিশদ

18th  September, 2017
‘শেষ সুযোগ’, সু কিকে রোহিঙ্গা ইস্যুতে জানিয়ে দিল রাষ্ট্রসংঘ

রাষ্ট্রসংঘ, ১৭ সেপ্টেম্বর: মায়ানমারের নেত্রী আন সান সু কির সামনে সেনাবাহিনীর অভিযান বন্ধ করে রোহিঙ্গা সংকট অবসানের ‘শেষ সুযোগ’ বেঁধে দিলেন রাষ্ট্রসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেজ। এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, সু কি এখনও প্রয়োজনীয় পদক্ষেপ নিতে ব্যর্থ হলে তা ভয়ংকর বিপর্যয় ডেকে আনবে। গত ২৪ আগস্ট মায়ানমারের রাখাইন রাজ্যে পুলিশ পোস্ট ও সেনা ক্যাম্পে হামলার পর শুরু হওয়া ওই সেনা অভিযানে রোহিঙ্গাদের ব্যাপক হারে হত্যা-ধর্ষণের অভিযোগ উঠেছে।
বিশদ

18th  September, 2017
আফগানিস্তানে বিস্ফোরণে হত ৪

খোস্ত (আফগানিস্তান), ১৭ সেপ্টেম্বর (এএফপি): উত্তর-পূর্ব আফগানিস্তানের খোস্ত প্রদেশে একটি শক্তিশালী বোমা বিস্ফোরণে চারজনের মৃত্যু হয়েছে। রবিবার দুপুর ১২টা নাগাদ একটি বাজারের মধ্যে বিস্ফোরণটি ঘটে। বিস্ফোরণে জখম হয়েছেন ১৪ জন। তবে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।
বিশদ

18th  September, 2017
 কোপেনহেগেনের সঙ্গে সরাসরি বিমান পরিষেবা চালু এয়ার ইন্ডিয়ার

কোপেনহেগেন, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনের সঙ্গে সরাসরি বিমান পরিষেবা চালু করল এয়ার ইন্ডিয়া। শনিবার নয়াদিল্লির তিন নম্বর টার্মিনাল থেকে ‘এআই-১৫৭’ উড়ানের আনুষ্ঠানিক সূচনা করেন এয়ার ইন্ডিয়ার সিএমডি রাজীব বনসাল।
বিশদ

18th  September, 2017
লন্ডন বিস্ফোরণে গ্রেপ্তার আরও এক

নিজস্ব প্রতিনিধি, লন্ডন, ১৭ সেপ্টেম্বর: লন্ডনে টিউব রেলে বিস্ফোরণের ঘটনায় আরও এক সন্দেহভাজনকে গ্রেপ্তার করল পুলিশ। শনিবার গভীর রাতে পশ্চিম লন্ডনের হাউনস্লো থেকে বছর একুশের ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।
বিশদ

18th  September, 2017

Pages: 12345

একনজরে
টোকিও, ১৮ সেপ্টেম্বর: সদ্য কোরিয়া ওপেন সুপার সিরিজে চ্যাম্পিয়ন হওয়ার পর পিভি সিন্ধু জাপান ওপেন খেতাব জয়ের লক্ষ্যে অভিযান শুরু করবেন। এই প্রতিযোগিতায় খেলবেন সাইনা নেহওয়াল ও কিদাম্বি শ্রীকান্তও। তবে কোরিয়া ওপেনের মোট পুরস্কার অর্থ ছিল ৬ লক্ষ ডলার। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাঙালির শ্রেষ্ঠ উৎসবের আর সপ্তাহখানিক মাত্র বাকি। আর পাঁচজন যখন শেষ মুহূর্তের মার্কেটিং করতে ব্যস্ত, তখন মাসের বেতন কবে হবে তা নিয়ে হা পিত্যেশ করে বসে রয়েছেন রাজ্যের ৫৪ হাজার এমএসকে-এসএসকে শিক্ষক। ...

 নয়াদিল্লি, ১৮ সেপ্টেম্বর (পিটিআই): রবিবার পূর্ব দিল্লি থেকে এক সন্দেহভাজন আল-কায়েদা জঙ্গিকে গ্রেপ্তার করেছে দিল্লি পুলিশের স্পেশাল ব্রাঞ্চ। সোমবার পুলিশের তরফে জানানো হয়েছে, ধৃত জঙ্গির নাম সওমন হক (২৭)। গোপন সূত্রে খবর পেয়ে রবিবার বিকাশ মার্গের কাছ থেকে তাকে গ্রেপ্তার ...

সংবাদদাতা, বালুরঘাট: দর্শনার্থী টানতে থিমের উপর জোর দিয়েছেন বালুরঘাট শহরের বিগবাজেটের পুজো উদ্যোক্তারা। কোথাও বরফের দেশে রাখালরূপে কৃষ্ণ, কোথাও আবার হোগলা পাতায় তৈরি জমিদার বাড়ির দুর্গাপুজো থিমে জায়গা পেয়েছে, আবার কোথাও হারিয়ে যাওয়া বাঙালি সাংস্কৃতির অন্যতম অনুষ্ঠানে দেওয়া সিদুঁরের গাছকৌটার ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শারীরিক কারণে কর্মে বাধা দেখা দেবে। সন্তানরা আপনার কথা মেনে না চলায় মন ভারাক্রান্ত হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 ১৯১৯- অভিনেতা জহর রায়ের জন্ম
১৯২১- সাহিত্যিক বিমল করের জন্ম
১৯২৪- গায়িকা সুচিত্রা মিত্রের জন্ম
১৯৬৫- মহাকাশচারী সুনীতা উইলিয়ামসের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.২৫ টাকা ৬৪.৯৩ টাকা
পাউন্ড ৮৫.৭০ টাকা ৮৮.৬৩ টাকা
ইউরো ৭৫.২৭ টাকা ৭৭.৯২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,২৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,১১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ আশ্বিন, ১৯ সেপ্টেম্বর, মঙ্গলবার, চতুর্দ্দশী, পূর্ব ফল্গুনী দং ৪৩/৫২ রাত্রি ঘ ১১/১, সূ উ ৫/২৭/৫৭, অ ৫/৩৩/১১, অমৃতযোগ দিবা ঘ ৬/১৫ মধ্যে পুনঃ ৭/৪ গতে ১১/৭ মধ্যে। রাত্রি ঘ ৭/৫৭ গতে ৮/৪৫ মধ্যে পুনঃ ৯/৩২ গতে ১১/৫৪ মধ্যে পুনঃ ১/৩০ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৪/৪০ গতে উদয়াবধি। বারবেলা ৬/৫৮ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১/১ গতে ২/৩১ মধ্যে। কালরাত্রি ৭/৩ গতে ৮/৩২ মধ্যে।
২ আশ্বিন, ১৯ সেপ্টেম্বর, মঙ্গলবার, চতুর্দ্দশী, পূর্বফল্গুনীনক্ষত্র ১১/৩৮/৪৭, সূ উ ৫/২৬/২৮, অ ৫/৩৪/২৮, অমৃতযোগ দিবা ৬/১৫/০ মধ্যে, ৭/৩/৩২- ১১/৬/১২, রাত্রি ৭/৫৬/৫২-৮/৪৪/২০, ৯/৩১/৪৮-১১/৫৪/১২, ১/২৯/৮-৩/৪/৪, ৪/৩৯/০-৫/২৬/২৮, বারবেলা ৬/৫৭/২৮-৮/২৮/২৮, কালবেলা ১/১/২৮-২/৩২/২৮, কালরাত্রি ৭/৩/২৮-৮/৩২/২৮। 
২৭ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
অনূর্দ্ধ ১৭ ভারতীয় ফুটবল দলের খেলোয়াড়দের সর্বসম্মতিক্রমে অমরজিৎ সিং’কে ক্যাপ্টেন নির্বাচিত করা হল

05:13:00 PM

টালিগঞ্জ অগ্রগামীর বিরুদ্ধে ৫-০ গোলে জিতল ইস্ট বেঙ্গল
কলকাতা ফুটবল লিগে টালিগঞ্জ অগ্রগামীর বিরুদ্ধে ৫-০ ...বিশদ

05:03:00 PM

ত্রাণ নিয়ে যাওয়ার পথে দার্জিলিংয়ের জওবাড়িতে খাদে পড়ল ট্রাক, মৃত ৩, জখম ২
দার্জিলিংয়ের সান্দাকফুর কাছে একটি গ্রামে ত্রাণ নিয়ে যাওয়ার ...বিশদ

04:27:00 PM

দিল্লিতে ত্রিপাক্ষিক বৈঠকের রূপরেখা তৈরি করে ফিরলেন বিনয় তামাং
আজ দিল্লিতে ত্রিপাক্ষিক বৈঠকের রূপরেখা তৈরি করে ফিরলেন ...বিশদ

04:25:00 PM

আসানসোলের বরাকরে স্ত্রীকে শিলনোড়া দিয়ে থেঁতলে খুনের অভিযোগ স্বামীর বিরুদ্ধে

03:55:23 PM

তর্পণ করতে গিয়ে দামোদর নদে তলিয়ে গেলেন মন্ত্রী মলয় ঘটকের দাদা অসীম ঘটক, নদীতে ডুবুরি নামিয়ে তল্লাশি চালানো হচ্ছে

03:48:00 PM

তোলাবাজির অপরাধে দাউদ ইব্রাহিমের ভাই ইকবাল কাসকার-সহ দু’জনকে ৮ দিনের পুলিশ হেপাজতের নির্দেশ দিল থানে আদালত

03:42:27 PM