বিদেশ
 

ভারত ও আমেরিকা মিলে গড়ছে
বিশ্বের সবচেয়ে শক্তিশালী বাহিনী

ওয়াশিংটন ও ম্যানিলা, ১৪ নভেম্বর (পিটিআই): একদিকে বিশ্বের বৃহত্তম গণতন্ত্র। অন্যদিকে বিশ্বের প্রাচীনতম গণতন্ত্র। দুই শ্রেষ্ঠ গণতান্ত্রিক দেশ এবার বিশ্বের সবচেয়ে শক্তিশালী সেনাবাহিনী গড়ে তোলার প্রয়াস নিল। ম্যানিলায় আসিয়ান সম্মেলনের ফাঁকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সামরিক সহযোগিতা নিয়ে বিস্তারিত আলোচনা করেন। দুই শীর্ষ নেতাই আলোচনায় এই সামরিক সহযোগিতা বৃদ্ধি ও শক্তিশালী বাহিনী গড়ে তোলায় জোর দিয়েছেন বলে হোয়াইট হাউজের তরফে জানানো হয়েছে। ট্রাম্পের সঙ্গে মোদির আলোচনায় উঠে এসেছে ইন্দো-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের কথা। এই অঞ্চলে চীনের ক্রমবর্ধমান তৎপরতার বিরুদ্ধে ভারত, অস্ট্রেলিয়া ও জাপানকে নিয়ে এক বিশেষ অক্ষ গড়ে তুলতে চাইছে আমেরিকা। চার দেশ হলেও সবদিক বিচার করে বলা যায় ভারতের অবস্থান আমেরিকার কাছে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। তাই দুই শীর্ষ নেতাই মনে করছেন, একজোট হয়ে দুই দেশের উচিত সবচেয়ে শক্তিশালী অতিআধুনিক সামরিক বাহিনী গড়ে তোলা। সেই লক্ষ্যেই তাই তারা অগ্রসর হচ্ছে।
গতকাল আসিয়ান সম্মেলনের ফাঁকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এশিয়া ও সমগ্র বিশ্বের স্বার্থে একযোগে দুই দেশের কাজ করার উপর গুরুত্ব আরোপ করে মোদি বলেন, আমেরিকার সঙ্গে বন্ধুত্বকে শুধুমাত্র দ্বিপাক্ষিক সম্পর্কের গণ্ডির মধ্যে সীমাবদ্ধ রাখলে চলবে না। এর বাইরে নিয়ে যেতে হবে। তিনি বলেন, উভয় দেশই এশিয়া তথা সমগ্র বিশ্বের ভবিষ্যতের জন্য কাজ করে যাবে।
মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকে জাপান ও অস্ট্রেলিয়াকে নিয়ে শক্তিশালী চতুর্ভুজ গড়ে তোলার বিষয়ে বিস্তারিত কথা হয়েছে মোদির। ট্রাম্প এই জোটকে ‘ইন্দো-প্রশান্ত মহাসাগরীয়’ জোট বলে চিহ্নিত করেছেন। হোয়াইট হাউজের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, বৃহৎ প্রতিরক্ষা সহযোগী হিসাবে সহযোগিতা বাড়ানোর পক্ষে দুই শীর্ষ নেতাই সম্মত হয়েছেন। মূলত চীনের মোকাবিলায় দুই শ্রেষ্ঠ গণতান্ত্রিক রাষ্ট্রের বিশ্বের শ্রেষ্ঠ সেনাবাহিনীও থাকা উচিত বলে সম্মত হয়েছেন তাঁরা।
বস্তুত, দক্ষিণ চীন সাগর তো বটেই এমনকী ভারত মহাসাগরেও চীনের উপস্থিতি ক্রমশ বাড়ছে। মায়ানমার থেকে শুরু করে শ্রীলঙ্কা- একের পর এক ঘাঁটি বানিয়ে নরেন্দ্র মোদির শিরঃপীড়া বাড়িয়েছে বেজিং। আবার পূর্ব চীন সাগরে তাদের দাদাগিরিতে অসন্তুষ্ট জাপান। পাশাপাশি ভারত মহাসাগরে চীনা বাহিনী যেভাবে দাপট দেখাতে শুরু করেছে, তাতে আমেরিকা ও অস্ট্রেলিয়ার চিন্তা যাচ্ছে না। ফলে চীনের সামনেই চার দেশের মহাজোট গড়ে তোলার কথা ঘোষণা করা হয়েছে। কূটনৈতিক শিষ্টাচার বজায় রেখে অবশ্য একবারও বলা হয়নি এই জোটের অভিমুখ বেজিংয়ের দিকেই। তবে অক্ষ চতুষ্টয় যে তাদের উদ্দেশ্যেই তৈরি হচ্ছে, তা বুঝতে বাকি নেই বেজিংয়ের। গতকালই চীনের তরফে বিবৃতি দিয়ে বলা হয়েছে, এই সামরিক সহযোগিতা কোনও তৃতীয় পক্ষকে টার্গেট করে তৈরি করা উচিত নয়। ভারতের বিদেশ সচিব এস জয়শংকর অবশ্য জানিয়েছেন, চার রাষ্ট্রের সঙ্গে কথা বলাটা কূটনৈতিক প্রক্রিয়ারই অঙ্গ। তবে ট্রাম্পের সঙ্গে মোদির বৈঠকে এশিয়া নিয়ে কৌশলগত আলোচনা হয়েছে বলেই জানিয়েছেন তিনি। -ফাইল চিত্র
15th  November, 2017
১৭ বছর পর বিশ্বসুন্দরী ভারতের কন্যা

বেজিং, ১৮ নভেম্বর (পিটিআই): দীর্ঘ ১৭ বছরের অপেক্ষা। ঐশ্বর্য রাই, ডায়ানা হেডেন এবং প্রিয়াঙ্কা চোপড়ার পর আরও একবার বিশ্বের সেরা সুন্দরীর খেতাব এল ভারতে। ২০১৭ সালের বিশ্বসুন্দরীর মুকুট পেলেন হরিয়ানার মেয়ে মানুসী চিল্লার। শনিবার চীনের সানায় সিটিতে বসেছিল এবছরের বিশ্বসুন্দরীর প্রতিযোগিতার আসর। বিশ্বের ১০৮ জন তাবড় তাবড় সুন্দরীদের পিছনে ফেলে দিয়ে ২০ বছরের মানুসী বিশ্বসুন্দরীর মুকুট পড়লেন। মূলপর্বে তিনি ইংল্যান্ড, ফ্রান্স, কেনিয়া ও মেক্সিকোর প্রতিযোগীকে হারিয়ে দিলেন।
বিশদ

নীরব রয়েছে আমেরিকাও
চীনের বিরুদ্ধে সরব একা মোদি, ভূয়সী প্রশংসা করে জানালেন প্রাক্তন মার্কিন কর্তা

 ওয়াশিংটন, ১৮ নভেম্বর: ‘ওয়ান বেল্ট, ওয়ান রোড’ (ওবোর) গড়তে উদ্যোগী হয়েছে চীন। যা নিয়ে নীরব রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। কিন্তু নরেন্দ্র মোদি বিশ্বের একমাত্র রাষ্ট্রনেতা, যিনি চীনের বিরুদ্ধে সরব হয়েছেন। রুখে দাঁড়িয়েছেন। আঙুল তুলেছেন।
বিশদ

বাতাসে সালফার ডাই অক্সাইড বাড়ছে,
চীনকে টপকে বিশ্বে এক নম্বরে ভারত

রিপোর্ট নাসার

রাহুল দত্ত ও শান্তনু দত্তগুপ্ত, কলকাতা : ১৮ নভেম্বর: কার্বন ডাই অক্সাইড বা কার্বন মনোক্সাইডের মতো গ্রিনহাউস গ্যাস নির্গমন নিয়ে উদ্বেগের যাবতীয় আতঙ্কের মধ্যে নয়া সংযোজন এবার সালফার ডাই অক্সাইড। নাসার সাম্প্রতিক এক রিপোর্ট অনুযায়ী, ভারত এই গ্যাস নির্গমনে বিশ্বে এক নম্বর স্থান দখল করেছে। এবং বিষয়টি মোটেই কৃতিত্বের নয়।
বিশদ

তুর্কি প্রতিরক্ষা শিল্পের জন্য দরজা খুলে দিয়েছে পাকিস্তান

 নয়াদিল্লি, ১৮ নভেম্বর: ভারতকে চাপে রাখতে এবার তুরস্কের প্রতিরক্ষা শিল্পের প্রতি আগ্রহ দেখাতে শুরু করেছে ইসলামাবাদ। সম্প্রতি আঙ্কারা সফরে গিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহিদ খাকান আব্বাসি তুর্কিশ এরোস্পেস ইন্ডাস্ট্রিস (টিএআই)’র তৈরি টি-১২৯ অ্যাটাক হেলিপ্টারের পরীক্ষামূলক উড়ানে অংশ নিয়েছেন।
বিশদ

যুদ্ধের সময় বন্ধ হয়ে যাওয়া ১২টি ভারত-বাংলাদেশ রেল সংযোগ ফের চালু হচ্ছে

 ঢাকা, ১৮ নভেম্বর: ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদার করার লক্ষ্যে বাংলাদেশ ১২টি স্থানে রেললাইন আবার চালু করছে বলে জানালেন বাংলাদেশের রেলমন্ত্রী মুজিবুল হক। ১৯৪৭ সালের দেশভাগ এবং ১৯৬৫ ও ১৯৭১ সালের যুদ্ধের কারণে এইসব রেললাইন বন্ধ হয়ে গিয়েছিল।
বিশদ

জিম্বাবোয়ের সেনা অভ্যুত্থানের নেপথ্যে চীন? বাড়ছে রহস্য

হারারে, ১৮ নভেম্বর: জিম্বাবোয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবেকে গৃহবন্দি করে রাখার ঘটনাটিকে সামরিক অভ্যুত্থান হিসেবেই দেখছে আফ্রিকান ইউনিয়ন। বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম মুগাবে উৎখাতের এই অভ্যুত্থানের নেপথ্যে জিম্বাবোয়ের দীর্ঘদিনের মিত্র চীনের ভূমিকার প্রশ্নকে সামনে এনেছে।
বিশদ

ব্রেক্সিটে ইতিবাচকই সাড়া দেবে ইউরোপিয়ান ইউনয়ন, দাবি মে’র

গোটেনবার্গ (সুইডেন), ১৭ নভেম্বর (এএফপি): ব্রেক্সিট নিয়ে ইতিবাচকই সাড়া দেবে ইউরোপিয়ান ইউনিয়ন। এমনটাই দাবি ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরেসা মে’র। শুক্রবার সুইডেনের গোটেনবার্গে তিনি বলেন, আমি আশাবাদী, ব্রেক্সিট নিয়ে যাবতীয় সিদ্ধান্তে ইতিবাচক সাড়াই মিলবে। বিশদ

18th  November, 2017
লন্ডন এবং স্কটল্যান্ডের বাণিজ্য সফরে প্রাপ্তি অনেক, দাবি করলেন অমিত মিত্র

রূপাঞ্জনা দত্ত, এডিনবরা (স্কটল্যান্ড), ১৭ নভেম্বর: লন্ডন এবং স্কটল্যান্ডের বাণিজ্য সফর সফল। লগ্নির একাধিক ইতিবাচক সম্ভাবনা নিয়েই রাজ্যে ফিরছেন মুখ্যমন্ত্রী এবং তাঁর বাণিজ্য প্রতিনিধিদল। সাতদিনের সফরে এগুলিই প্রাপ্তি বলে শনিবার এডিনবরার হোটেলে জানালেন রাজ্যের শিল্প-বাণিজ্যমন্ত্রী অমিত মিত্র। সফরের শেষদিন অন্যান্য দিনের মতোই সকালে হাঁটতে বেরিয়ে পড়েন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

18th  November, 2017
২০ সেকেন্ড আগে ট্রেন ছাড়ায় ক্ষমা চাইল জাপানের ট্রেন সংস্থা

 টোকিও, ১৭ নভেম্বর (এএফপি): মাত্র ২০ সেকেন্ড! কিন্তু, দেশটার নাম জাপান। সময়ানুবর্তিতা ও শিষ্টাচারের জন্য তাদের খ্যাতি বিশ্বজোড়া। তাই এক্সপ্রেস ট্রেনটি ২০ সেকেন্ড আগে ছেড়ে যাওয়ার জন্য নিঃশর্ত ক্ষমা চেয়েছে সংশ্লিষ্ট সংস্থাটি। তারা জানিয়েছে, এই চূড়ান্ত বিড়ম্বনার জন্য তারা অত্যন্ত দুঃখিত।
বিশদ

18th  November, 2017
পাকিস্তানে নাগরিকত্বও পাচ্ছেন চীনারা!
বিরিয়ানি খাইয়ে বন্ধুত্ব বাড়াচ্ছে পাকিস্তান-বেজিং!

নয়াদিল্লি, ১৭ নভেম্বর: দুই দশকেরও বেশি সময় ধরে চীন ও পাকিস্তান তাদের সম্পর্ককে হিমালয়ের চেয়ে উঁচু, সাগরের চেয়েও গভীর এবং মধুর চেয়েও মিষ্টি বলে গর্বের সঙ্গে নানাভাবে অলংকৃত করেছে। তবে বাস্তবতা বলছে, তাদের সম্পর্ক সব সময় তা ছিল না।
বিশদ

18th  November, 2017
ডোকা লা নিয়ে উত্তেজনার পর এই প্রথম সীমান্ত-সমস্যা নিয়ে বৈঠকে বসল চীন-ভারত

 বেজিং, ১৭ নভেম্বর (পিটিআই): ডোকা লা নিয়ে টানটান উত্তেজনার পর এই প্রথম সীমান্ত সংক্রান্ত সমস্যা নিয়ে বৈঠক করল চীন ও ভারত। শুক্রবার বেজিংয়ে ‘ওয়ার্কিং মেকানিজম ফর কনসালটেশন অ্যান্ড কো-অর্ডিনেশন অন ইন্ডিয়া-চায়না বর্ডার অ্যাফেয়ার্স’ (ডব্লুএমসিসি)’র গুরুত্বপূর্ণ বৈঠক বসে।
বিশদ

18th  November, 2017
অভ্যুত্থানের পর প্রথম প্রকাশ্যে এলেন মুগাবে, ক্ষমতাচ্যুত করতে চাপ জারি সেনাবাহিনীরও

হারারে, ১৭ নভেম্বর (এপি): সেনা অভ্যুত্থানের চারদিনের মাথায় প্রথম জনসমক্ষে এলেন জিম্বাবোয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবে। শুক্রবার তাঁকে হারারের শহরতলির একটি বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে হাজির থাকতে দেখা যায়। গাউন এবং টুপি পরে অনুষ্ঠান মঞ্চের উপর অত্যন্ত ধীরে ধীরে হাঁটছেন তিনি। তাঁর নিরাপত্তা বলয়ে পরিচিত মুখ।
বিশদ

18th  November, 2017
আমেরিকার বৃদ্ধাবাসে অগ্নিকাণ্ড, জখম ২০

 ওয়েস্ট চেস্টার (আমেরিকা), ১৭ নভেম্বর (এপি): আমেরিকার একটি বৃদ্ধাবাসে অগ্নিকাণ্ডের ঘটনায় জখম হলেন কমপক্ষে ২০ জন। গতকাল রাত এগারোটা নাগাদ পেনসিলভেনিয়ায় অবস্থিত ওই বৃদ্ধাবাসে আগুন লাগে। দমকলকর্মীরা দ্রুততার সঙ্গে তাঁদের উদ্ধার করে আবাসনের বাইরে নিয়ে আসেন।
বিশদ

18th  November, 2017
ভোটে মেরুকরণের নতুন সমীকরণ, তবুও রাজনীতিতে মন নেই নেপালের তরুণ প্রজন্মের

 মৃণালকান্তি দাস, গ্যাংটক: সিকিমের মাটিতে দাঁড়িয়ে নেপালের ভোটের খোঁজ দিয়েছিলেন গাড়িচালক রাকেশজি। তাঁর মতো অনেক নেপালি আজ রুটিরুজির সন্ধানে সিকিমে চলে এসেছেন। সেই ২০১৫ সালের ভয়ঙ্কর ভূমিকম্প কেড়ে নিয়েছিল সবকিছু। বাড়িঘর, স্কুল, স্বাস্থ্যকেন্দ্র, ঐতিহ্যবাহী স্থান ধ্বংস হয়ে গিয়েছিল চোখের পলকে।
বিশদ

18th  November, 2017

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতীয় ব্যাটিংয়ের অন্যতম ভরসা চেতেশ্বর পূজারা বলেছেন, কাউন্টি ক্রিকেট খেলার সুবিধা পাচ্ছেন তিনি। তিনি এই প্রসঙ্গে আরও বলেন, ‘এই মরশুমে আমি আটটি কাউন্টি ম্যাচ খেলেছি। ফলে ইডেনের উইকেটে ব্যাট করতে খুব বেশি সমস্যা হয়নি। ...

 বিএনএ, চুঁচুড়া: গোষ্ঠীদ্বন্দ্ব কোনও ভাবেই বরদাস্ত করা হবে না। যে সমস্ত কর্মী দলের পরিবর্তে নিজের স্বার্থরক্ষার জন্য গোষ্ঠী তৈরি করছেন, বহুবার তাঁদের সতর্ক করা হয়েছে। নিজেদের দ্রুত শুধরে নিতে না পারলে তাঁদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ, প্রয়োজনে বরখাস্ত করা হবে। ...

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: একদিকে বিদ্যুৎ চুরি, অন্যদিকে ঝড়-বৃষ্টিতে তার ছিঁড়ে পরিষেবা ব্যাহত হওয়ার মতো ঘটনা এড়াতে এবার কোচবিহার এবং নবদ্বীপ শহরের গোটা বিদ্যুৎ বণ্টনের পরিকাঠামো ...

সংবাদদাতা, রামপুরহাট: মাড়গ্রাম থানার কালিদহ গ্রামে শনিবার অগ্নিদগ্ধ হয়ে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতার নাম আফরোজা বিবি(২১)। শুক্রবার রাতে শ্বশুরবাড়িতে অগ্নিদগ্ধ হন আফরোজা। তাঁকে রামপুরহাট স্বাস্থ্য জেলা হাসপাতালে ভরতি করেন পরিবারের সদস্যরা। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বিষয় নির্বাচন সঠিক হওয়া দরকার। কর্মপ্রার্থীরা কোন শুভ সংবাদ পেতে পারেন। কারও সঙ্গে সম্পর্কহানি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৭: ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্ম
১৯২২: সঙ্গীতকার সলিল চৌধুরির জন্ম
১৯২৮: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের জন্ম
১৯৫১: অভিনেত্রী জিনাত আমনের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৩২ টাকা ৮৭.১৯ টাকা
ইউরো ৭৫.২০ টাকা ৭৭.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  November, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ অগ্রহায়ণ, ১৯ নভেম্বর, রবিবার, প্রতিপদ রাত্রি ৭/১৫, নক্ষত্র-অনুরাধা রাত্রি ৯/৫৭, সূ উ ৫/৫৫/৪৩, অ ৪/৪৮/১৭, অমৃতযোগ দিবা ঘ ৬/৪০ গতে ৮/৫০ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ঘ ৭/২৩ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ১/৩৪ মধ্যে পুনঃ ২/২৭ গতে উদয়াবধি, বারবেলা ১০/০ গতে ১২/৪০ মধ্যে, কালরাত্রি ১২/৫৯ গতে ২/৩৯ মধ্যে।
ইতু পূজা।
 
২ অগ্রহায়ণ, ১৯ নভেম্বর, রবিবার, প্রতিপদ রাত্রি ৫/৪৫/৪১, অনুরাধানক্ষত্র ৯/২৭/৫২, সূ উ ৫/৫৬/১২, অ ৪/৪৭/১৯, অমৃতযোগ দিবা ৬/৩৯/৩৬-৮/৪৯/৩৮, ১১/৪৩/০-২/৩৬/২১, রাত্রি ৭/২৫/৬-৯/১০/১৬, ১১/৪৮/৩-১/৩৩/১৪, ২/২৫/৫০-৫/৫৬/৫৮, বারবেলা ১০/০/২২-১১/২১/৪৫, কালবেলা ১১/২১/৪৫-১২/৪৩/৯, কালরাত্রি ৯/৪৩/১৩-১১/২১/৫৮।
ইতু পূজা।

২৯ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
নিলামে বিক্রি হচ্ছে ট্রাম্প-মেলেনিয়ার বিয়ের কেক
নিলামে বিক্রি হতে চলেছে ট্রাম্প-মেলেনিয়ার বিয়ের কেক। স্মারক হিসাবে মার্কিন ...বিশদ

08:10:00 AM

ইন্টারলকিংয়ের কাজের জন্য আজ সকাল থেকে ১২ঘণ্টা খড়্গপুর স্টেশনে কোনও ট্রেন ঢুকবে না
বিশ্বমানের ইন্টারলকিংয়ের কাজের জন্য আজ, রবিবার সকাল থেকে ...বিশদ

08:00:00 AM

 ইতিহাসে আজকের দিনে
 ১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের ...বিশদ

08:00:00 AM

আই এস এল: নর্থইস্ট ইউনাইটেড :০ জামশেদপুর এফ সি :০
আজ গুয়াহাটির ইন্দিরা গান্ধী অ্যাথেলেটিক স্টেডিয়ামে আই এস এল-এ মুখোমুখি ...বিশদ

18-11-2017 - 10:04:08 PM

আই এস এল: নর্থইস্ট ইউনাইটেড :০ জামশেদপুর এফ সি :০ (প্রথমার্ধ)

18-11-2017 - 08:54:58 PM