উত্তরবঙ্গ
 

অভ্যন্তরীণ কোন্দলে জেরবার জলপাইগুড়ি জেলা বিজেপি, মানছে না নেতৃত্ব

বিএনএ, জলপাইগুড়ি: লোকসভা ভোটের মুখে জলপাইগুড়িতে বিজেপির গোষ্ঠীকোন্দল তীব্র হয়ে উঠেছে। দলের জেলা সভাপতিকে সরানোর দাবিতে দলের একাংশের ক্ষোভ-বিক্ষোভের মধ্যেই এসটি-এসসি সেলের জেলা সভাপতি বদল নিয়ে দলে জোর চর্চা ছড়িয়েছে। তলে তলে দলের অনেকে শাসক শিবিরের সঙ্গে যোগাযোগ শুরু করেছেন বলেও দলীয় সূত্রে জানা গিয়েছে। এমতাবস্থায় লোকসভা ভোটের আগে দল অভ্যন্তরীণ বিরোধ মিটিয়ে লড়াই করার মতো জায়গায় থাকতে পারবে কি না সে প্রশ্ন দলের অনেকের মধ্যেই উঠতে শুরু করেছে। যদিও দলের জেলা সভাপতি দেবাশিস চক্রবর্তী জানিয়েছেন, দলে কোথাও কোনও বিরোধ ঩নেই। লোকসভা ভোটে দল জেলায় ভালো ফল করবে।
রাজনৈতিক পরিসংখ্যান বলছে, গত কয়েক বছরে জলপাইগুড়ি জেলায় বিজেপির ভোট বৃদ্ধি হয়েছে। জেলার কিছু অংশে তাদের শক্তি সঞ্চয় রাজনৈতিক মহলের নজর কেড়েছিল। কিন্তু এখন নিজেদের বিবাদে সেই দাপট দেখানো তো দূরের কথা, পদ্মশিবিরকে নিজেদের ঘর সামলাতেই মাথার ঘাম পায়ে ফেলতে হচ্ছে। দলীয় নেতৃত্বের একে অপরের বিরুদ্ধে কাদা ছোঁড়াছুঁড়ি লেগেই আছে। তার উপর কেউ কেউ আবার শাসক দলের দিকেও পা বাড়িয়ে আছেন বলে দলীয় সূত্রে ইঙ্গিত মিলেছে।
বিজেপি সূত্রে জানা গিয়েছে, গত প্রায় ছ’মাস আগে জেলা সভাপতি বদলের দাবিতে দলের অভ্যন্তরে জেলা নেতৃত্বের একাংশ সরব হয়েছিল। এনিয়ে দলের একটি শাখা সংগঠন রাজ্য নেতৃত্বের কাছে চিঠি পাঠায়। লোকসভা ভোটের আগে সংগঠনকে শক্তিশালী করতে জেলা সভাপতির বদল চেয়ে দলের একাধিক জেলা নেতা রাজ্য কমিটির কাছে গোপন চিঠি পাঠায়। স্যোশাল মিডিয়ায় দলের গোপন চিঠি প্রকাশিত হয়ে যাওয়ায় বিজেপির জেলা নেতৃত্ব অস্বস্তিতে পড়ে। দলের রাজ্য নেতৃত্ব জেলা সভাপতি বদল তো দূরের কথা সেই দাবিতে সরব কয়েকজন নেতাকে শো-কজও করে। এই পরিস্থিতির মধ্যেই সম্প্রতি দলের তফসিলি মোর্চার জেলা সভাপতি হরি বিশ্বাসকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। দলের জেলা সভাপতিই সেকথা সংবাদমাধ্যমকে জানান। দলের জেলা সভাপতিকে সরানোর দাবিতে সরব নেতাদের মধ্যে এই হরিবাবুও ছিলেন। ওই দাবিতে তিনি দলের রাজ্য নেতৃত্বের কাছে চিঠিও পাঠিয়েছিলেন।
হরিবাবুকে পদ থেকে সরিয়ে দেওয়ায় দলে নতুন করে জল্পনা ছড়িয়েছে। পরিস্থিতি এখন এমন পর্যায়ে গিয়েছে, অনেক জেলা নেতা দলের কোনও কর্মসূচিতেও যাচ্ছেন না। তারা তলে তলে শাসকদলের নেতাদের সঙ্গে যোগাযোগ রাখছেন বলে বিজেপি সূত্রেই জানা গিয়েছে। লোকসভা ভোটের আগে জেলা নেতৃত্বের বিরোধ আঁচ করে দলের নিচুতলার কর্মীদের একাংশ হতাশ হয়ে পড়েছেন।
09th  November, 2018
সুদের কারবারি মহিলাকে বাড়ি থেকে ডেকে এনে খুন বাগডোগরায়

 বিএনএ, শিলিগুড়ি: ধারের টাকা শোধ দেওয়ার নাম করে ফোন করে বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে সুদের কারবারি এক মহিলাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে খুনের অভিযোগ উঠেছে প্রতিবেশী এক যুবকের বিরুদ্ধে। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে বাগডোগরা থানার ক্ষুদিরামপল্লিতে। রাতেই পুলিস অভিযুক্তকে গ্রেপ্তার করেছে।
বিশদ

শিলিগুড়িতে চলচ্চিত্র উৎসবের সূচনা 

বিএনএ, শিলিগুড়ি: সোমবার শিলিগুড়ির দীনবন্ধু মঞ্চে শুরু হল ১৯তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। উৎসবের সূচনা করলেন পরিচালক অরিন্দম শীল।  
বিশদ

গোসানিমারিতে পুকুর খুঁড়তে গিয়ে রাজ আমলের জিনিস উদ্ধার 

সংবাদদাতা, দিনহাটা: সোমবার দিনহাটার গোসানিমারি রাজপাটের কাছে একটি জমিতে পুকুর খুঁড়তে গিয়ে রাজ আমলের পুরনো জিনিসপত্র বেরিয়ে আসে। রাজ আমলের থালা বাসন, শিবলিঙ্গের পাটাতন দেখতে স্থানীয়রা ভিড় জমায়। খবর পেয়ে খোঁড়াখুঁড়ি পুলিস বন্ধ করে দিয়েছে।
বিশদ

বরযাত্রী যাওয়ার পথে খড়িবারিতে বাইক দুর্ঘটনায় ৩ যুবকের মৃত্যু, জখম ৩ 

বিএনএ, শিলিগুড়ি: শনিবার রাতে খড়িবাড়ি থানার শিমুলতলায় জাতীয় সড়কে আত্মীয়ের বিয়েতে যাওয়ার সময়ে মোটর বাইক দুর্ঘটনায় তিন বন্ধুর মৃত্যু হয়েছে। ওই ঘটনায় আরও তিন বন্ধু গুরুতর জখম হয়েছেন।
বিশদ

Loading...
মালদহ জেলা পরিষদে স্থগিত কর্মাধ্যক্ষ নির্বাচন 

বিএনএ, মালদহ: মালদহ জেলা পরিষদের কর্মাধ্যক্ষ নির্বাচন স্থগিত হয়ে গেল। আজ মঙ্গলবার কর্মাধ্যক্ষ নির্বাচনের দিন ছিল। সোমবার এবিষয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা পরিষদ সদস্যদের জানিয়ে দেওয়া হয়েছে।
বিশদ

হরিরামপুর হাসপাতালে ডাক্তার হেনস্তা কাণ্ড
ঘটনার নিন্দা করে তদন্ত চাইলেন বালুরঘাটের সংসদ সদস্য 

সংবাদদাতা, হরিরামপুর: হরিরামপুর গ্রামীণ হাসপাতালে ডাক্তার হেনস্তার ঘটনায় দলের নেত্রী তথা স্থানীয় পঞ্চায়েত সমিতির সভাপতির নাম জড়িয়ে পড়ায় ঘটনা সম্পর্কে খোঁজ নিলেন বালুরঘাটের সংসদ সদস্য তৃণমূলের অর্পিতা ঘোষ।  
বিশদ

Loading...
গঙ্গারামপুরে ট্রাক্টর উল্টে মৃত ২
 

সংবাদদাতা, হরিরামপুর: সোমবার সন্ধ্যায় দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুর থানার পিরপাল মোড়ে ট্রাক্টর উল্টে দু’জনের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে মৃতদের নাম পাওয়াল হেমব্রম(২৭) ও অমল হেমব্রম(১৫)।
বিশদ

চোপড়ার হপতিয়াগছে ২ নির্দল সদস্যের তৃণমূলে যোগদান 

সংবাদদাতা, ইসলামপুর: সোমবার সন্ধায় চোপড়া ব্লকের হপতিয়াগছ গ্রাম পঞ্চায়েতের চিতলঘাটা গ্রামে এক অনুষ্ঠানে নির্দল পঞ্চায়েত সদস্য ও তাঁদের অনুগামীরা যোগদান করেন। হাপতিয়াগছ পঞ্চায়েতের উপপ্রধান তৃণমূলের মহম্মদ সাকির বলেন, পঞ্চায়েত নির্বাচনে দলের টিকিট না পেয়ে মহম্মদ আলম ও মেরিয়ম পারভিন নির্দল হিসাবে দাঁড়িয়েছিল।  
বিশদ

আজ দীর্ঘ শয়ন থেকে উঠবেন মদন মোহন ঠাকুর 

বিএনএ, কোচবিহার: আজ, মঙ্গলবার উত্থান একাদশীতে মদন মোহন ঠাকুর দীর্ঘ শয়ন থেকে উঠবেন। এরপর তাঁকে মহাস্নান করানো হবে। তাঁকে রাস উৎসবের জন্যও প্রস্তুত করানো হবে। মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে, সাড়ে তিন মাস পর ঠাকুর শয়ন থেকে উঠে রাস উৎসবের জন্য প্রস্তুত হবেন। বিশদ

আজ রায়গঞ্জ ইনস্টিটিউট মঞ্চে প্রিয়র স্মরণসভা 

সংবাদদাতা, রায়গঞ্জ: আজ, মঙ্গলবার কেন্দ্রীয় মন্ত্রী প্রয়াত প্রিয়রঞ্জন দাশমুন্সির প্রথম মৃত্যু বার্ষিকীতে তাঁকে স্মরণ করতে নানা পরিকল্পনা নিয়েছে উত্তর দিনাজপুর জেলা কংগ্রেস। জেলা কংগ্রেস জানিয়েছে, দিনটির স্মরণে জেলার প্রত্যেকটি ব্লকে কংগ্রেসের পক্ষ থেকে স্মরণসভার আয়োজন করা হয়েছে। 
বিশদ

কোচবিহারে দাবা নিয়ে কর্মশালা

বিএনএ, কোচবিহার: সোমবার কোচবিহার ল্যান্সডাউন হলে দাবা নিয়ে একটি কর্মশালা হয়। আগামী দিনে স্কুলগুলিতেও যাতে দাবা খেলার প্রশিক্ষণ দেওয়া হয় সেব্যাপারে এদিনের কর্মশালায় আলোচনা হয়।
বিশদ

রতুয়ায় গ্যাসের ঝাঁঝালো গন্ধের রহস্য ভেদ হয়নি 

বিএনএ, মালদহ: মালদহের রতুয়া-১ ব্লকের নরোত্তমপুরে গ্যাসের গন্ধ নির্গত হওয়া মাঠ পরীক্ষা করতে সোমবার জিওলজিস্টদের দল এল না। ব্লক প্রশাসন সূত্রে জানা গিয়েছে, পরীক্ষানিরীক্ষার জন্য প্রয়োজনীয় প্রস্তুতি না হওয়ার কারণেই এদিনের ওই কর্মসূচি বাতিল হয়েছে।
বিশদ

এনজেপিতে আগুন, আতঙ্ক 

বিএনএ, শিলিগুড়ি: সোমবার নিউ জলপাইগুড়ি রেল স্টেশনে (এনজেপি) ইন্ডিয়ান অয়েলের সামনে এনএফ রেলওয়ের জেনারেল স্টোর অফিসের ফাঁকা জমিতে জমে থাকা আগাছায় আগুন লাগায় চাঞ্চল্য ছড়ায়। আওসি’র সামনে দাউদাউ করে আগুন জ্বলতে দেখে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে।  
বিশদ

রায়গঞ্জে ষাঁড়ের গুঁতোয় বৃদ্ধের মৃত্যু

সংবাদদাতা, রায়গঞ্জ: ষাঁড়ের গুঁতোয় এক বৃদ্ধের মৃত্যুতে আতঙ্ক ছড়িয়েছে রায়গঞ্জ ব্লকের গোয়ালতোড় গ্রামে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মৃত ব্যক্তির নাম ফুটারু দেবশর্মা(৬৫)। তাঁর বাড়ি হেমতাবাদ ব্লকের দরিমান পুর এলাকায়।
বিশদ

Pages: 12345

Loading...
একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পার্শ্বশিক্ষকদের সভাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল ধর্মতলায়। বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে চেয়েছিলেন এই শিক্ষকরা। পুলিস সেই অনুমতি না দেওয়ায় তাদের সঙ্গে শিক্ষকদের ধস্তাধস্তি হয়। আন্দোলনকারীদের অভিযোগ, পুলিস গ্রেপ্তারির নামে মারধর করেছে। কয়েকজন আহতও হয়েছেন। ...

 গুরুগ্রাম (হরিয়ানা), ১৯ নভেম্বর (পিটিআই): একদিকে পাঁচ রাজ্যের বিধানসভা ভোট। অন্যদিকে দরজায় কড়া নাড়ছে লোকসভা নির্বাচন। চলছে জোরদার প্রস্তুতি। তার আগে সোমবার কেএমপি (কুণ্ডালী-মানেসর-পালওয়াল) প্রকল্পের ...

 কলম্বো, ১৯ নভেম্বর (পিটিআই): রাজনৈতিক অচলাবস্থার মধ্যে দেশের সংসদীয় কাজকর্ম পরিচালনার জন্য সিলেক্ট কমিটি গঠনে সম্মত হল শ্রীলঙ্কার সমস্ত রাজনৈতিক দল। ...

সংবাদদাতা, রামপুরহাট: ওভারলোডিং বন্ধের দাবিতে সোমবার সকাল থেকে মুরারই থানার রাজগ্রাম পাথর শিল্পাঞ্চলের রাস্তা অবরোধ করেন ছয় চাকা লরির মালিকরা। এর জেরে পাথর বোঝাই বহু লরি আটকে পড়ে। ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নতুন কোনও কর্মপরিকল্পনায় সাফল্যের ইঙ্গিত। সম্পত্তি সংস্কার ঘিরে স্বজন বিরোধ। বক্ষঃপীড়ায় কষ্ট। দূর ভ্রমণের যোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫০- মহীশূরের শাসক টিপু সুলতানের জন্ম
১৯১০- রুশ সাহিত্যিক লিও তলস্তয়ের মৃত্যু
১৯১৭- কলকাতায় প্রতিষ্ঠা হল বোস রিসার্চ ইনস্টিটিউট
১৯৫৫- নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের পক্ষে টেস্টে প্রথম দ্বিশতরান করলেন পলি উমরিগড়

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.১৪ টাকা ৭২.৮৫ টাকা
পাউন্ড ৯০.৭০ টাকা ৯৩.৯৮ টাকা
ইউরো ৮০.৫৭ টাকা ৮৩.৬০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১,৪৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৯,৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৩০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ৪ অগ্রহায়ণ ১৪২৫, ২০ নভেম্বর ২০১৮, মঙ্গলবার, দ্বাদশী ২১/৫০ দিবা ঘ ২/৪০। নক্ষত্র- রেবতী ৩১/৩৪ রাত্রি ঘ ৬/৩৪, সূ উ ৫/৫৬/১৩, অ ৪/৪৮/৭, অমৃতযোগ দিবা ঘ ৬/৪০ মধ্যে পুনঃ ৭/২৩ গতে ১১/০ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৪৯ মধ্যে পুনঃ ১/৩৪ গতে ৩/১৯ মধ্যে পুনঃ ৫/৫ গতে উদয়াবধি। বারবেলা ঘ ৭/১৮ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ১২/৪৪ গতে ২/৫ মধ্যে, কালরাত্রি ঘ ৬/২৭ গতে ৮/৫ মধ্যে।
৩ অগ্রহায়ণ ১৪২৫, ২০ নভেম্বর ২০১৮, মঙ্গলবার, দ্বাদশী ১২/৩৫/৪৬। রেবতীনক্ষত্র রাত্রি ঘ ৫/৩৭/১১। সূ উ ৫/৫৬/৫৮, অ ৪/৪৬/৫৮, অমৃতযোগ দিবা ঘ ৬/৪০/১৮ মধ্যে ও ঘ ৭/২৩/৩৯ থেকে ঘ ১১/০/১৮ মধ্যে এবং রাত্রি ৭/২৪/৫৮ থেকে ঘ ৮/১৭/৩৮ মধ্যে ও ঘ ৯/১০/১৮ থেকে ১১/৪৮/১৮ মধ্যে ও ১/৩৩/৩৮ থেকে ৩/১৮/৫৮ মধ্যে ও ঘ ৫/৪/১৮ থেকে ৫/৪৭/৪৫ মধ্যে। বারবেলা ৭/১৮/১৩ থেকে ৮/৩৯/২৮ মধ্যে, কালবেলা ১২/৪৩/১৩ থেকে ঘ ২/৪/২৮ মধ্যে, কালরাত্রি ৬/২৫/৪৩ থেকে ঘ ৮/৪/২৮ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
শহর নোংরা করা রুখতে কমিটি গঠন 
শহর নোংরা করা রুখতে কমিটি গঠন করল রাজ্য সরকার। এদিন ...বিশদ

04:46:38 PM

দুপুর ৩টে পর্যন্ত ছত্তিশগড়ে ভোট পড়ল ৪৪.২০ শতাংশ

04:06:26 PM

আইলিগে মোহন বাগান ১:০ গোলে হারাল রিয়েল কাশ্মীর এফসিকে 

03:58:28 PM

৩০০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:53:00 PM

দিল্লিতে সরকারি অফিসেই মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে লক্ষ্য করে ছোঁড়া হল গুঁড়োলঙ্কা

03:45:16 PM

চিৎপুরের নবাব পট্টিতে একটি দোকানে আগুন
চিৎপুরের নবাব পট্টিতে একটি দোকানে আগুন। অকুস্থলে দমকলের ৪টি ইঞ্জিন ...বিশদ

03:14:00 PM

Loading...
Loading...