Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

গুলি, খুন সন্ত্রাসের ঘটনায় লোকসভা ভোটের আগে আতঙ্ক জাঁকিয়ে বসছে আলিপুরদুয়ার বিধানসভা কেন্দ্রে

সংবাদদাতা, আলিপুরদুয়ার: পঞ্চায়েত ভোট থেকে শুরু করে একের পর এক গুলি, খুন, মারধর ও সন্ত্রাসের ঘটনায় লোকসভা ভোট যত এগিয়ে আসছে ততই আতঙ্ক জাঁকিয়ে বসছে আলিপুরদুয়ার বিধানসভা এলাকার বাসিন্দাদের মধ্যে। পরোরপাড়, বনচুকামারি, চকোয়াখেতি, মথুরা, পাতলাখাওয়া, শালকুমার-১, ২ গ্রাম পঞ্চায়েতে এখন আতঙ্কের পরিবেশ। ধারাবাহিক দুষ্কৃতী কার্যকলাপে বাসিন্দাদের সঙ্গে বিরোধী দলের সমর্থকরাও কার্যত গুটিয়ে আছেন। তৃণমূলের লোকজনের বিরুদ্ধে প্রকাশ্যে মুখ খোলার কারও সাহস নেই। কার্যত এমনই পরিস্থিতি তৈরি হয়েছে এই বিধানসভা এলাকায়। সম্প্রতি তপসিখাতায় তৃণমল কর্মী তুষার বর্মনের(২৫) খুনের ঘটনায় বাসিন্দাদের ধারণা, লোকসভা ভোটের আগে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের কারণে খুন, মারধর ও সন্ত্রাস আরও বাড়বে।
কেন আলিপুরদুয়ারে পুলিস এই দুষ্কৃতী কার্যকলাপ নিয়ন্ত্রণ করতে পারছে না? এবিষয়ে বিরোধীদের সঙ্গে বাসিন্দাদের সাফ কথা, আসলে খুন, গুলি, মারধর ও হেনস্তা প্রতিটি ঘটনার সঙ্গেই তৃণমূলের লোকজনের নাম জড়িয়ে যাচ্ছে। তাই পুলিস খোলা মনে অস্ত্র উদ্ধার অভিযানে নামতে পারছে না। পুলিসের এই অপারগতার জন্য লোকসভা ভোটে নির্ভয়ে ভোট দেওয়া নিয়েও সংশয় আছে।এবিষয়ে পুলিস সুপার সুনীল যাদবকে ফোন করা হলে তিনি কিছু বলতে চাননি।
পঞ্চায়েত ভোটে আলিপুরদুয়ার বিধানসভা এলাকাতেই প্রথম বিরোধীদের মনোনয়নপত্র জমা দিতে বাধা দেওয়ার অভিযোগ ওঠে। বিরোধীদের অভিযোগ, মূলত শাসকদলের সন্ত্রাসের জেরেই তারা এই বিধানসভা কেন্দ্রের পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদের বহু আসনে প্রার্থী দিতে পারেনি। ধারাবাহিক খুন, গুলি ও সন্ত্রাস সহ নানা অপরাধমূলক ঘটনার সেই শুরু। পঞ্চায়েত ভোটের সময়ই তপসিখাতাতে সন্ধ্যায় সিপিএম পার্টি অফিস লক্ষ্য করে গুলি চলেছিল। সেই ঘটনাতেও নাম জড়িয়ে যায় শাসক দলের লোকজনের। ভোটের পরে সাহেবপোতায় এক প্রতিবাদী যুবককে মারধরেও নাম জড়িয়ে যায় তৃণমূলের। সম্প্রতি আলিপুরদুয়ার শহরে জমির সীমানা নিয়ে এক মহিলাকে প্রকাশ্যে গুলি করার হুমকির ঘটনাতেও নাম জড়িয়ে যায় এক তৃণমূল নেতার। ২২ জানুয়ারি তপসিখাতায় তৃণমূল কর্মী তুষার বর্মনকে গুলি করে খুনের ঘটনায় পরোরপাড় পঞ্চায়েতের দলীয় উপপ্রধান শম্ভু রায়, পঞ্চায়েত সদস্য সোনা রায় ওরফে বাপ্পা, দলের দুই কর্মী গ্রেপ্তার হয়েছে। অভিযুক্তরা সবাই ধরা পড়লেও ঘটনায় ব্যবহৃত বন্দুকটি পুলিস এখনও উদ্ধার করতে পারেনি।
বিজেপি’র জেলা সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা বলেন, আলিপুরদুয়ার বিধানসভা এলাকায় ধারাবাহিক অপরাধমূলক ঘটনায় শাসক দলের লোকজনই জড়িত। সেজন্য পুলিস অস্ত্র উদ্ধারে অপারগ। আরএসপি’র জেলা সম্পাদক সুনীল বণিক বলেন, আমরা ওই বিধানসভা এলাকায় তৃণমূলের লোকজনের ধারাবাহিক অপরাধের ঘটনায় উদ্বিগ্ন। আমাদের আশঙ্কা, লোকসভা ভোটের আগে তৃণমূল তাদের গোষ্ঠীদ্বন্দ্ব চাপা দিতে বিরোধীদের মিথ্যা মামলায় আরও বেশি করে জড়াবে। সিপিএমের জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য কৃষ্ণ বন্দ্যোপাধ্যায়ও একই কথা বলেন। কংগ্রেসের জেলা সভাপতি গজেন বর্মন বলেন, আমাদের দাবি লোকসভা ভোটের আগে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এখনই পুলিস বেআইনি অস্ত্র উদ্ধারে নামুক। তৃণমূলের জেলা সভাপতি মোহন শর্মা অবশ্য বলেন, এসব বিরোধী ও মিডিয়ার অপপ্রচার। তপসিখাতায় দলীয় কর্মী খুনের ঘটনায় অভিযুক্তরা সবাই ধরা পড়েছে। এথেকেই প্রমাণ হয় দল দুষ্কৃতী কার্যকলাপ কখনই বরদাস্ত করে না।
12th  February, 2019
শিলিগুড়ির জনবহুল এলাকায় ঋণদানকারী
সংস্থার অফিসে ১০ কোটি টাকার সোনা লুট 

বিএনএ, শিলিগুড়ি: এবার ডাকাতির ঘটনা ঘটল শিলিগুড়ি শহরে। শনিবার বিকেলে বর্ধমান রোডের ঝঙ্কার মোড়ে একটি ঋণ প্রদানকারী সংস্থায় সশস্ত্র দুষ্কৃতীরা হানা দেয়। অভিযোগ, সংস্থার কর্মীদের মারধর করে নগদ প্রায় দেড় লক্ষ টাকা ও প্রায় ১০ কোটি টাকার সোনার গয়না লুট করে নিয়ে যায় দুষ্কৃতীরা।  
বিশদ

প্রাক্তন সভাধিপতি সরলা মুর্মুর বিরুদ্ধে অবৈধভাবে বাড়ির
তৈরির অভিযোগ, জাতীয় সড়ক অবরোধ, বিক্ষোভ 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহ জেলা পরিষদের প্রাক্তন সভাধিপতি তথা বর্তমান মৎস্য কর্মাধ্যক্ষ তৃণমূল কংগ্রেসের সরলা মুর্মুর বাড়ি তৈরিকে ঘিরে শনিবার দুপুরে ৩৪ নম্বর জাতীয় সড়কের উপর পুরাতন মালদহ ব্লকের আট মাইলে বিক্ষোভ দেখায় আদিবাসী সংগঠন ঝাড়খণ্ড দিশম পার্টি (জেডিপি)।  
বিশদ

ইংলিশবাজারে উদ্ধার একবছর ধরে নিখোঁজ বিহারের নাবালিকা 

সংবাদদাতা, মালদহ: শুক্রবার রাতে উত্তরপ্রদেশের মোরাদাবাদ রেল পুলিস ও ইংলিশবাজার পুলিসের যৌথ অভিযানে শহরের নিষিদ্ধপল্লি থেকে উদ্ধার হয় এক নাবালিকা। রাত সাড়ে ৯টা নাগাদ ওই নাবালিকাকে পুলিস উদ্ধার করে। পুলিস জানিয়েছে, আইনি প্রক্রিয়া সম্পন্ন করে ১৭ বছর বয়সি ওই নাবালিকাকে তার পরিবারের হাতে তুলে দেওয়া হবে।  
বিশদ

ফাঁসিদেওয়ায় ৩০ কেজি গাঁজা সহ ধৃত ৪ 

সংবাদদাতা, নকশালবাড়ি: শুক্রবার রাতে ফাঁসিদেওয়া ব্লকের বিধাননগরের রামকৃষ্ণপল্লি থেকে গাঁজা সহ চারজনকে পুলিস গ্রেপ্তার করে। রাতে গোপন সূত্রে খবর পেয়ে বিধাননগর ফাঁড়ির পুলিস ওই এলাকায় অভিযান চালিয়ে একটি চার চাকা গাড়ি আটক করে। 
বিশদ

ফালাকাটার নয় মাইল বাজারে ফের আগুন, ভস্মীভূত ৯টি দোকান,
চক্রান্তের গন্ধ পাচ্ছেন ব্যবসায়ীরা 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: ফালাকাটার উমাচরণপুর গ্রামের নয় মাইল বাজারে দু’মাস আগেই একবার আগুন লেগেছিল। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই নয় মাইল বাজারে শনিবার ভোর রাতে ফের আগুন লেগে ন’টি দোকান পুড়ে ছাই হয়ে গিয়েছে। এর আগেও ভোর রাতে আগুন লেগেছিল।  
বিশদ

টোটোর দৌরাত্ম্যে আলিপুরদুয়ার শহরের রাস্তায়
চলাফেরা বিভীষিকা হয়ে উঠেছে বাসিন্দাদের 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার শহরে টোটোর দৌরাত্ম্যে বাসিন্দারা অতিষ্ঠ হয়ে উঠেছেন। নির্দিষ্ট স্ট্যান্ড না থাকায় শহরের লাইফ লাইন তিনটি রাস্তায় দিনভর টোটোর লাইন লেগে থাকছে। টোটোর দৌরাত্ম্যে শহরের গতিও কমে গিয়েছে। গ্রামের টোটো শহরে ঢোকায় পরিস্থিতি আরও খারাপ হচ্ছে।  
বিশদ

নভেম্বরেই রসমতিতে চালু হচ্ছে রাজ্যে গণ্ডারের তৃতীয় আবাসস্থল, আশাবাদী বনদপ্তর 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: কোচবিহারের রাজা মহারাজারা এক সময় পাতলাখাওয়া রসমতি বনাঞ্চলে শিকারে যেতেন। আলিপুরদুয়ার জেলা লাগোয়া কোচবিহারের সেই পাতলাখাওয়া রসমতি বনাঞ্চল নভেম্বর মাস থেকে রাজ্যের তৃতীয় গণ্ডার আবাসস্থল হিসাবে যাত্রা শুরু করছে।  
বিশদ

নকশালবাড়ি
স্কুলগুলিতে আচমকা অভিযান বিডিও’র, মিলল অসঙ্গতি 

সংবাদদাতা, নকশালবাড়ি: শিলিগুড়ি মহকুমার নকশালবাড়ির বিডিও শনিবার আচমকাই ব্লকের স্কুলে স্কুলে গিয়ে মিড ডে মিলের খাবারের মান যাচাই করতে শুরু করেন। বিডিও’র আচমকা এই অভিযানে অপ্রস্তুত শিক্ষক শিক্ষিকারা কিছুটা অস্বস্তিতে পড়ে যান।  
বিশদ

দধিকাদা খেলে কাঠামপুজোর মধ্যে দিয়ে
জলপাইগুড়ি রাজবাড়িতে শুরু দুর্গাপুজোর প্রস্তুতি 

বিএনএ, জলপাইগুড়ি: শনিবার কাঠামপুজোর মধ্যে দিয়ে জলপাইগুড়ি রাজবাড়ির ঐতিহ্যবাহী দুর্গাপুজোর প্রস্তুতি শুরু হয়ে গেল। দধিকাদার মাটি কাঠামোয় লেপে দুর্গা প্রতিমা গড়ার প্রাথমিক কাজ শুরু হয় এদিনই। 
বিশদ

ঢেলে সাজানো হচ্ছে কোচবিহার শহরের ট্রাফিক ব্যবস্থা 

বিএনএ, কোচবিহার: কোচবিহার শহরের ট্রাফিক ব্যবস্থাকে ঢেলে সাজানোর জন্য সিগনালিং ব্যবস্থার উন্নয়ন ও শহর জুড়ে ক্লোজড সার্কিট ক্যামেরা বসানোর উদ্যোগ নিয়েছে জেলা পুলিস। ট্রাফিক সিগনালিং ব্যবস্থার কাজ পরীক্ষামূলকভাবে শুরু হয়ে গিয়েছে। ক্লোজড সার্কিট ক্যামেরা বসানো জন্য জায়গা পরির্দশন করা হচ্ছে।  
বিশদ

‘দিদিকে বলো’ কর্মসূচি নিয়ে বাড়ানো হল নজরদারি
টিম পিকে’র পরামর্শে জলপাইগুড়িতে তৃণমূলের
জেলা কার্যালয়ে বসছে ২টি কম্পিউটার 

মনসুর হাবিবুল্লাহ, জলপাইগুড়ি, বিএনএ: পিকের (প্রশান্ত কিশোর) টিমের পরামর্শে জলপাইগুড়ি সমাজপাড়ায় তৃণমূল কংগ্রেসের জেলা কার্যালয়ে বসছে নতুন কম্পিউটার। সেই কম্পিউটারের মাধ্যমে নজরদারি হবে জেলার সাত বিধায়ক সহ নির্বাচিত জনপ্রতিনিধিদের ‘দিদিকে বলো’র কর্মসূচির।  
বিশদ

সদস্য সংগ্রহে রাজ্যে দ্বিতীয় স্থান পেয়ে নজির
দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপির, কটাক্ষ তৃণমূলের 

ইন্দ্র মহন্ত , বালুরঘাট, সংবাদদাতা: সদস্য পদ সংগ্রহ কর্মসূচিতে ২ লক্ষ ৬২ হাজার ১৯৩ জনের নাম নথিভূক্ত করে রাজ্যে দ্বিতীয় স্থান অধিকার করেছে বলে বিজেপি’র দক্ষিণ দিনাজপুর জেলা নেতৃত্ব দাবি করেছে। যদিও বিষয়টিকে কটাক্ষ করেছে তৃণমূল কংগ্রেসের জেলা নেতৃত্ব।  
বিশদ

শিলিগুড়িতে পুলিসের জাল কেটে পালাল
আন্তঃরাজ্য গাড়ি পাচারচক্রের মাস্টারমাইন্ড, ধৃত ২ 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়িতে হাতের নাগালে পেয়েও আন্তঃরাজ্য গাড়ি পাচারচক্রের মাস্টারমাইন্ড ফণীকে ধরতে পারল না পুলিস। বৃহস্পতিবার রাতে প্রধাননগর থানার পুলিস পিছু ধাওয়া করেও ফণীকে পাকড়াও করতে পারেনি। একরকম পুলিসের হাত ফসকে পালিয়ে যায় সে। 
বিশদ

কাটমানি নেওয়ার অভিযোগে রতুয়া-১ ব্লকের ২ বিজেপি নেতাকে বহিষ্কার, বিতর্ক 

সিদ্ধার্থশঙ্কর সরকার, পুরাতন মালদহ, সংবাদদাতা: উজ্জ্বলা যোজনায় গ্যাস পাইয়ে দেওয়া সহ সরকারি প্রকল্পের ঘর পাইয়ে দিতে উপভোক্তাদের কাছ থেকে কাটমানি নেওয়ার অভিযোগে রতুয়া-১ ব্লকের দুই বিজেপি নেতাকে বহিষ্কার করল দলের মণ্ডল নেতৃত্ব।  
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কালীগঞ্জ: নাকাশিপাড়ার বেথুয়াডহরি-২ গ্রাম পঞ্চায়েত এলাকায় থাকা বাজারের ছাদ লিজ দেওয়া নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। জেলা পরিষদের অধীনে থাকা ওই বাজারে প্রায় ৪০টি ঘর রয়েছে। একতলা ওই বাজারের ছাদ বেআইনি ভাবে একজনকে লিজ দেওয়া হয়েছে বলে অভিযোগ বিজেপির।  ...

 বেঙ্গালুরু, ২৪ আগস্ট: মাত্র এক রানের জন্য সেঞ্চুরি পেলেন না করুণ নায়ার। বৃষ্টিবিঘ্নিত দলীপ ট্রফির ম্যাচে ইন্ডিয়া ব্লু দলের বিরুদ্ধে ৯৯ রানে আউট হলেন তিনি। তবে শতরানের দেখা পেয়েছেন তাঁর ইন্ডিয়া রেড দলের সতীর্থ অঙ্কিত কলসি। ১০৬ রান করেন তিনি। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সবকিছু ঠিক থাকলে আগামী দু’বছরেই দেশের বৃহত্তম সৌরবিদ্যুৎ প্রকল্প তৈরি হবে এ’রাজ্যেই। শনিবার বাইপাস সংলগ্ন এক পাঁচতারা হোটেলে ‘এনার্জি কনক্লেভ’-এ জানালেন রাজ্যের বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। তিনি বলেন, প্রকল্পটির প্রস্তাব একটি বেসরকারি সংস্থার পক্ষ থেকে তাঁদের কাছে এসেছে। ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: ডিজিটাল রেশন কার্ড বিলি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ক্ষোভ প্রকাশের পরই পুজোর আগেই রাজ্যের সমস্ত মানুষের হাতে ডিজিটাল রেশন কার্ড পৌঁছে দেওয়ার লক্ষ্য নিল খাদ্য দপ্তর। একই সঙ্গে রেশন কার্ড বিলি নিয়েও বেশ কিছু নিয়মের পরিবর্তন করেছে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মপ্রাপ্তি বিলম্ব হবে। ব্যবসা সংক্রান্ত কাজে যুক্ত হলে ফল শুভ হবে। উপার্জন একই থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩০: রাশিয়ার জার ইভান দ্য টেরিবলের জন্ম
১৬০৯: আইনপ্রণেতাদের সামনে প্রথম টেলিস্কোপের প্রদর্শন করলেন জ্যোতির্বিজ্ঞানী গ্যালিলিও
১৭৬৮: প্রথম অভিযান শুরু করলেন জেমস কুক
১৮৫৭: ইংরেজ বিজ্ঞানী মাইকেল ফ্যারাডের মৃত্যু
১৯০০: জার্মান দার্শনিক ফ্রেডরিক নিটশের মৃত্যু
১৯৩০: জেমস বন্ড খ্যাত অভিনেতা শঁকনেরির জন্ম
১৯৪৪: দ্বিতীয় বিশ্বযুদ্ধে প্যারিসকে মুক্ত করল মিত্রশক্তি
১৯৬২: সাহিত্যিক তসলিমা নাসরিনের জন্ম
১৯৯১: সোভিয়েত ইউনিয়নের থেকে স্বাধীনতা লাভ করল বেলারুশ
২০১২: চন্দ্রে অবতরণকারী প্রথম মানুষ নিল আর্মস্ট্রংয়ের মূত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৭৯ টাকা ৭২.৪৯ টাকা
পাউন্ড ৮৫.৩৪ টাকা ৮৮.৫১ টাকা
ইউরো ৭৭.৯৮ টাকা ৮০.৯৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৯, ০২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৭, ০২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭, ৫৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪, ৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪. ৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ ভাদ্র ১৪২৬, ২৫ আগস্ট ২০১৯, রবিবার, নবমী ৭/৬ দিবা ৮/১১। মৃগশিরা ৫৬/৩৬ রাত্রি ৩/৫৯। সূ উ ৫/২০/২০, অ ৫/৫৭/৩০, অমৃতযোগ দিবা ৬/১০ গতে ৯/৩২ মধ্যে। রাত্রি ৭/২৯ গতে ৯/০ মধ্যে, বারবেলা ১০/৪ গতে ১/১৩ মধ্যে, কালরাত্রি ১/৪ গতে ২/৩০ মধ্যে।
৭ ভাদ্র ১৪২৬, ২৫ আগস্ট ২০১৯, রবিবার, দশমী ৫২/২/৫৪ রাত্রি ২/৮/১১। মৃগশিরানক্ষত্র ৪৭/৫১/৪৮ রাত্রি ১২/২৭/৪৪, সূ উ ৫/১৯/১, অ ৬/০/২১, অমৃতযোগ দিবা ৬/১১ গতে ৯/৩১ মধ্যে এবং রাত্রি ৭/২৪ গতে ৮/৫০ মধ্যে, বারবেলা ১০/৪/৩১ গতে ১১/৩৯/৪১ মধ্যে, কালবেলা ১১/৩৯/৪১ গতে ১/১৪/৫১ মধ্যে, কালরাত্রি ১/৪/৩১ গতে ২/২৯/২১ মধ্যে।
২৩ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
পিস হাভেনের সামনে ভেঙে পড়ল পোর্টিকো 
পিস হাভেনের সামনে ভেঙে পড়ল পোর্টিকো। এদিন সন্ধ্যার সময় পিস ...বিশদ

09:22:00 PM

ব্যাডমিন্টন বিশ্ব চ্যাম্পিয়ন পি ভি সিন্ধু 

06:22:00 PM

জল জমার প্রতিবাদে সোদপুরের এইচবি টাউনে স্থানীয়দের অবরোধ

03:56:55 PM

মালদহের মোথাবাড়িতে প্রতিবেশীকে ইট দিয়ে থেঁতলে খুনের অভিযোগ 
জায়গা সংক্রান্ত বিবাদের জেরে প্রতিবেশীকে ইট দিয়ে থেঁতলে খুনের অভিযোগ। ...বিশদ

02:29:00 PM

বারুইপুর কেন্দ্রীয় সংশোধনাগারে জেলকর্মীর কাছে মিলল গাঁজা
বারুইপুর কেন্দ্রীয় সংশোধনাগার এক জেলকর্মীর কাছ থেকে উদ্ধার হল গাঁজা। ...বিশদ

01:52:00 PM

আজ জাতীয় চক্ষুদান দিবসে ট্যুইট মমতার 
আজ জাতীয় চক্ষুদান দিবস উপলক্ষে ট্যুইট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ...বিশদ

01:44:00 PM