Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 কলকাতা থেকে ফিরে প্রচার শুরু করে দিলেন অমর সিং রাই

 বিএনএ, শিলিগুড়ি: ভূমিপুত্রকে লোকসভার প্রার্থী হিসাবে পেয়ে বাধন ভাঙা উচ্ছ্বাসে মাতল পাহাড় ও সমতল। বৃহস্পতিবার কলকাতা থেকে ফিরে দার্জিলিং আসনের তৃণমূল প্রার্থী অমর সিং রাই প্রচার শুরু করে দেন। এদিন বাগডোগরা বিমান বন্দরে অমরবাবুকে স্বাগত জানাতে ভিড় করেছিল পাহাড় সমতলের কর্মীসমর্থকরা। পাহাড় থেকে কাতারে কাতারে মানুষ তৃণমূল প্রার্থীকে অভ্যর্থনা জানানোর জন্য বিমানবন্দরে হাজির হয়েছিলেন। পাশাপাশি সমতল শিলিগুড়ি থেকেও মোর্চা এবং তৃণমূল কর্মী সমর্থক সেখানে ভিড় করেন। প্রার্থীকে নিয়ে তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি তথা পর্যটন মন্ত্রী গৌতম দেব, জিটিএ প্রশাসক বোর্ডের চেয়ারম্যান বিনয় তামাং হুড খোলা জিপে করে প্রচার শুরু করেন। বাগডোগরা থেকে ওই জিপের সঙ্গে তৃণমূল যুব কংগ্রেসের সদস্যরা মোটর বাইক র্যা লি করেন। দার্জিলিং মোড় পর্যন্ত ওই র্যা লি হয়। কিন্তু শুরু থেকেই অমরবাবুর কনভয়কে জনস্রোত ঠেলে কার্যত এগতে হয়। বাগডোগরা থেকে যতই অমরবাবুর কনভয় এগিয়েছে ততই মানুষের উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। তৃণমূল কংগ্রেস ও মোর্চার সমর্থকই নয়, সাধারণ মানুষও রাস্তার দু’পাশে জড়ো হয়ে তাঁকে স্বাগত জানিয়েছেন। এই সময়ের ম঩ধ্যে মাঝে মধ্যেই অমরবাবুর কনভয়কে দাঁড় করাতে হয়েছে। প্রার্থীকে ঘিরে বাধভাঙা উচ্ছ্বাস দেখে গৌতম দেব বলেন, মানুষের জমায়েত এবং উৎসাহ দেখে বোঝা যাচ্ছে প্রচারের প্রথম রাউন্ডেই আমরা এগিয়ে গিয়েছি। এখানে র্যা লি শেষ করে পরে গাড়িতে করে পাহাড়ে উদ্দেশে রওনা দেন। কার্শিয়াংয়ে গাড়ি থেকে নেমে হেঁটে প্রচার করেন অমরবাবু। সেখানেও তাঁকে অভিনন্দন জানান পাহাড়বাসী। এরপর কয়েকশো গাড়ির কনভয় নিয়ে যখন দার্জিলিং পৌঁছান তিনি, তখন বিকেল হয়ে গিয়েছে। পাহাড়ে পৌঁছেও তিনি এদিন প্রচার করেন।
আগাগোড়া অমরবাবুর পাশে ছিলেন জিটিএ প্রশাসক বোর্ডের চেয়ারম্যান। হুড খোলা জিপের মধ্য থেকে অমরবাবু কর্মী সমর্থকদের অভ্যর্থনা কুড়িয়েছেন। খাদা, মালা, ফুলের তোড়া দিয়ে স্বাগত জানানোর ফাঁকে অমরবাবু বলেন, আমি খুব খুশি। মমতা ব঩ন্দ্যোপাধ্যায় আমাকে প্রার্থী করেছেন। তৃণমূলের সঙ্গে যৌথভারে নির্বাচনে লড়াই করছি। তিনি বলেন, আমাদের দল এবং তৃণমূল একসঙ্গে বসে নির্বাচনের স্ট্রাটেজি বানাবে। পাহাড়ের ইস্যু একরকম হবে। সমতলের ইস্যু আলাদা হবে। মূল লড়াই বিজেপি’র সঙ্গে হলেও কোনও কঠিন লড়াই নয় বলে দাবি করেন অমরবাবু। তিনি বলেন, কোনও কঠিন লড়াই হবে না সহজেই জিতবো। পাহাড়ের মানুষ আমার সঙ্গেই আছেন। তবে মোর্চার প্রধান দাবি পৃথক রাজ্য গোর্খাল্যান্ড যে ইস্যু হচ্ছে না তা এদিন পরিষ্কার ভাবে জানিয়ে দিলেও পাহাড়ের মানুষদের পরিচয় (আইডেনটিটি) নিয়ে লড়াই করার কথা জানিয়ে দেন দার্জিলিংয়ের প্রার্থী। অমরবাবু বলেন, গোর্খাল্যান্ড তো এখন হবে না। কিন্তু আমরা আইডেনটিটির জন্য লড়বো। তবে তিনি স্পষ্ট করে বলেন আইডেনটিটি আর গোর্খাল্যান্ড এক নয়।
তৃণমূল নেত্রী প্রার্থী ঘোষণার পর এদিন কলকাতা থেকে ফেরেন অমরবাবু। বাগডোগরা বিমান বন্দরে সকাল ১০টা নাগাদ নামেন। এর আগেই পাহাড় থেকে দলে দলে মোর্চা কর্মীসমর্থকরা বিমান বন্দরে ভিড় করতে শুরু করেন। বেলা ১০টার মধ্যে কয়েক হাজার কর্মী সমর্থক কার্যত ঘিরে ফেলেন বিমান বন্দর। কারও হাতে মোর্চার পতাকা তো কারও হাতে তৃণমূল কংগ্রেসের পতাকা। সেই সঙ্গে চলে শ্লোগান। দলীয় সূত্রে জানা গিয়েছে, পাহাড় থেকে অন্তত ২০০ গাড়ি এসেছে। সমতলের বিভিন্ন প্রান্ত থেকে কর্মীসমর্থকরা এসেছিলেন। কর্মীসমর্থকদের ভিড়ে বিমান বন্দর কয়েক ঘণ্টার জন্য কার্যত অবরুদ্ধ হয়ে পড়ে।
15th  March, 2019
উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদ থেকে অপসারিত গৌতম 

সংবাদদাতা, শিলিগুড়ি: ভোটের ফল প্রকাশের পর তৃণমূল কংগ্রেস নেতৃত্বের ডানা ছাটা শুরু করলেন দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন কলকাতায় নিজের বাড়িতে ফলাফল নিয়ে পর্যালোচনা বৈঠক হয়।  
বিশদ

উত্তরের চা শিল্পকে বাঁচাতে পৃথক মন্ত্রক তৈরির দাবি উঠছে 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও দার্জিলিংয়ে যে কোনও ভোটে নির্ণায়ক হয়ে উঠেন চা বলয়ের ভোটাররা। সেই চা বলয় এবার ঢেলে ভোটে দিয়েছে বিজেপিকে। সেই জন্য ধুঁকতে থাকা উত্তরের চা শিল্পকে বাঁচাতে কেন্দ্রীয় মন্ত্রিসভায় চা শিল্প বিষয়ক একটি মন্ত্রক তৈরির দাবিতে বিজেপির অন্দরে জোর আলোচনা শুরু হয়েছে। 
বিশদ

ফের ময়নাগুড়িতে চিতাবাঘের আতঙ্ক
 

সংবাদদদাতা, ময়নাগুড়ি: ফের চিতাবাঘের আতঙ্ক ছড়িয়েছে ময়নাগুড়ির দক্ষিণ মৌয়ামারিতে। শুক্রবার রাতে স্থানীয় এক বাসিন্দা চিতাবাঘ দেখতে পেয়েছেন বলে দাবি করেন। এরপর শনিবার সকালেও এই এলাকার বিভিন্ন কৃষি জমিতে চিতাবাঘের পায়ের ছাপ দেখতে পাওয়া গিয়েছে। 
বিশদ

মালদহে সাম্প্রতিক ঝড়বৃষ্টিতে ফসলে ব্যাপক ক্ষতির আশঙ্কা, চিন্তায় কৃষকরা 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: এই বছর আবহাওয়ার খামখেয়ালিপনা চাষিদের চিন্তার ফেলে দিচ্ছে। মাঝেমধ্যেই তুমুল ঝড়বৃষ্টি চাষিদের আতঙ্ক বাড়িয়ে দিচ্ছে। কৃষকরা তাঁদের উৎপাদিত ফসল নিরাপদে ঘরে তোলার জন্য জোর তৎপরতা চালাচ্ছেন। গত সপ্তাহে প্রবল ঝড়বৃষ্টিতে মালদহে ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।  
বিশদ

উত্তর দিনাজপুর
মাধ্যমিকে রাজ্যের পাশের হরের নিরিখে জেলার ফল পড়েছে,
স্কুলের পরিকাঠামোকেই দায়ী শিক্ষক সংগঠনগুলির 

বিএনএ, রায়গঞ্জ: এবারের মাধ্যমিক পরীক্ষায় রাজ্যে পাশের হারের তুলনায় উত্তর দিনাজপুর জেলার ফলাফল অনেকটাই খারাপ হয়েছে। এজন্য জেলার স্কুলগুলির পরিকাঠামোগত সমস্যাকে শিক্ষক মহলকের একাংশ দায়ী করছে। স্কুলে শিক্ষক, শিক্ষাকর্মী কম থাকা, ছাত্র শিক্ষক অনুপাতের বিশাল ফারাক সহ একাধিক পরিকাঠামোগত সমস্যাকে সামনে আনা হয়েছে।  
বিশদ

জলপাইগুড়ি
দলে গুরুত্ব হারিয়ে পুরনো নেতাদের বিজেপিতে
চলে যাওয়া তৃণমূলের বিপর্যয়ের অন্যতম কারণ 

বিএনএ, জলপাইগুড়ি: স্বচ্ছ ভাবমূর্তির দুর্দিনের তথা পুরনো নেতাদের একাংশ দলে গুরুত্ব হারিয়ে ক্ষোভে বিজেপি শিবিরে ভিড়ে যাওয়ায় জলপাইগুড়ি লোকসভা ভোটে তৃণমূল কংগ্রেসের বিপর্যয়ের অন্যতম কারণ।  
বিশদ

হারের পর কোচবিহারে তৃণমূলের একাংশ নেতা-কর্মী
সোশ্যাল মিডিয়ায় জেলা সভাপতির বিরুদ্ধে সরব 

সংবাদদাতা, মাথাভাঙা: লোকসভা নির্বাচনে ভরাডুবি হয়েছে তৃণমূল কংগ্রেসের। প্রার্থী ঘোষণার আগে থেকেই যে দলের অন্দরে জেলা সভাপতি রবীন্দ্রনাথ ঘোষের বিরুদ্ধে ক্ষোভ ছিল তা বিলক্ষণ জানত নেতৃত্বও।  
বিশদ

দক্ষিণ মালদহের কিছু জায়গায় পুনর্নির্বাচন ও ভিভিপ্যাটের স্লিপ গণনার দাবিতে কমিশনের দ্বারস্থ বিজেপি 

সংবাদদাতা, মালদহ: দক্ষিণ মালদহ সহ রাজ্যের তিনটি লোকসভা কেন্দ্রের বেশকিছু বুথে পুনর্নির্বাচন এবং বেশ কয়েকটি ইভিএমের ভিভিপ্যাটের স্লিপ গণনার দাবিতে কেন্দ্রীয় নির্বাচন কমিশনের দ্বারস্থ হল বিজেপি।  
বিশদ

ব্লক স্বাস্থ্য আধিকারিকের বিরুদ্ধে থানায় অভিযোগ
দায়ের করে চাকরি খোয়ালেন স্বাস্থ্য কর্মী 

বিএনএ, জলপাইগুড়ি: বেতন আটকে রাখায় ধূপগুড়ি ব্লক স্বাস্থ্য আধিকারিকের বিরুদ্ধে থানায় এফআইআর করে চাকরি খোয়ালেন জলপাইগুড়ি জেলা স্বাস্থ্য দপ্তরের একজন ডেটা এন্ট্রি অপারেটর। প্রায় ১২ বছর স্বাস্থ্য দপ্তরের কাজ করার পর চুক্তিভিত্তিক  
বিশদ

তৃণমূলের জনপ্রতিনিধিদের দলে নেওয়ার ব্যাপারে কোচবিহার বিজেপি’তে আলোচনা 

বিএনএ, কোচবিহার: তৃণমূলের জনপ্রতিনিধিদের দলে নেওয়ার ব্যাপারে শনিবার বিজেপির জেলা কার্যালয়ে বৈঠক হয়েছে। দল সূত্রে জানা গিয়েছে জেলায় তৃণমূলের একাধিক জনপ্রতিনিধি ইতিমধ্যেই বিজেপির সঙ্গে যোগাযোগ শুরু করেছেন। তবে তাঁদের দলে নেওয়া কতটা যুক্তিসঙ্গত হবে তা নিয়েও কথাবার্তা চলছে।  
বিশদ

উত্তপ্ত ময়নাগুড়ি, তৃণমূল কর্মীদের বাড়িতে হামলার অভিযোগ বিজেপি’র বিরুদ্ধে

সংবাদদাতা, ময়নাগুড়ি: লোকসভা নির্বাচনের ফলা প্রকাশের পর থেকেই উত্তপ্ত হয়ে উঠেছে ময়নাগুড়ি। তৃণমূল কর্মীদের উপর হামলার অভিযোগ উঠেছে বিজেপি’র বিরুদ্ধে। ময়নাগুড়ির চূড়াভাণ্ডার, মাধবডাঙ্গা সহ বিভিন্ন এলাকায় তৃণমূল কর্মীদের বাড়িঘর ভাঙার অভিযোগ উঠেছে বিজেপি’র বিরুদ্ধে। 
বিশদ

মন্ত্রী পাওয়ার আশায় বালুরঘাট
একই পাড়া থেকে সংসদে গেলেন দেবশ্রী ও সুকান্ত 

ইন্দ্র মহন্ত, বালুরঘাট, সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাট শহরের একই পাড়ার দুই বাসিন্দা বিজেপির দেবশ্রী চৌধুরী ও সুকান্ত মজুমদার সংসদে যাওয়ায় মন্ত্রিত্ব পাওয়ার আশায় বুক বেঁধেছেন জেলাবাসী।  
বিশদ

তৃণমূল পরিচালিত কালিয়াগঞ্জ পুরসভার সব ওয়ার্ডে লিড বিজেপির, দলে প্রশ্ন 

সুকান্ত গঙ্গোপাধ্যায়, রায়গঞ্জ, বিএনএ: লোকসভা নির্বাচনে রায়গঞ্জ কেন্দ্রের কালিয়াগঞ্জ পুরসভার ১৭টি ওয়ার্ডেই লিড নিয়েছে বিজেপি। সবক’টি ওয়ার্ডেই পিছিয়ে পড়েছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। এমনকী পুরসভার চেয়ারম্যান কার্তিকচন্দ্র পালের ওয়ার্ডেও বিজেপি লিড পেয়েছে।  
বিশদ

নামী কোম্পানির নকল প্রসাধনী বিক্রির অভিযোগে বালুরঘাটে গ্রেপ্তার ২ ব্যবসায়ী 

সংবাদদাতা, বালুরঘাট: নামী প্রসাধনী সংস্থার নকল সামগ্রী বিক্রি করবার অভিযোগে শুক্রবার রাতে বালুরঘাট শহরের একাধিক দোকানে অভিযান চালায় পুলিস। ওই অভিযানে শহরের দুই প্রসিদ্ধ প্রসাধনী ব্যবসায়ীকে নকল সামগ্রী বিক্রির অভিযোগে পুলিস গ্রেপ্তার করেছে। 
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, রামপুরহাট: লোকসভা ভোটের ফলাফলের রামপুরহাট পুরসভার ১৮টি ওয়ার্ডের মধ্যে ১৬টিতে তৃণমূলের পরাজয় হয়েছে। এমনকী, খোদ পুরসভার চেয়ারম্যানের ওয়ার্ডেই গোহারা হেরেছে শাসক দল। এই অবস্থায় চেয়ারম্যানের ইস্তফা দাবি করেছে বিজেপি।  ...

  প্যারিস, ২৫ মে: ফরাসি ওপেনে নোভাক ডকোভিচের সামনে ইতিহাস গড়ার হাতছানি। বিশ্বের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে একটানা চারটি গ্র্যান্ডস্ল্যাম জিতবেন এবার ফরাসি ওপেন চ্যাম্পিয়ন হলে। এই নিয়ে দ্বিতীয়বার। ২০১৬ সালে বছরের চারটি গ্র্যান্ডস্ল্যামই জিতেছিলেন এই সার্বিয়ান তারকা। ...

 জয়ন্ত চৌধুরী, কলকাতা: জোট না হোক অন্তত আসন সমঝোতা করলে তারা দু’ পক্ষই লাভবান হতো। ভোটের ফল প্রকাশের পর এখন এভাবেই হাত কামড়াচ্ছেন বাম ও কংগ্রেস নেতৃত্বের একাংশ। তাঁরা ঐক্যবদ্ধ হলে ভোটের মেরুকরণ এতটা মসৃণ হতো না। ...

 জাকার্তা, ২৫ মে (এপি): ইন্দোনেশিয়ায় মাউন্ট অগুঙ্গ আগ্নেয়গিরিতে অগ্ন্যুত্পাতের জেরে বেশ কয়েক ঘণ্টা বালি বিমানবন্দরে বিমান চলাচল ব্যহত হয়। শুক্রবার রাতে থেকে বেশ কিছু উড়ান বাতিল করে দেয় কর্তৃপক্ষ। তবে শনিবার থেকে ফের তা চালু হয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সফলতা আসবে, সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে মানসিক অস্থিরতা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১২৯৩: জাপানে বিধ্বংসী ভূমিকম্পে মৃত্যু হয় ৩০ হাজার মানুষের
১৮৯৭: ব্রাম স্টোকারের উপন্যাস ড্রাকুলা প্রকাশিত হয়
১৯৪৫: মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিলাসরাও দেশমুখের জন্ম
১৯৪৯: মার্কিন কম্পিউটার প্রোগামিং বিশেষজ্ঞ ওয়ার্ড কানিংহামের জন্ম। তিনিই উইকিপিডিয়ার প্রথম সংস্করণ বের করেছিলেন
১৯৭৭: ইতালির ফুটবলার লুকা তোনির জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.২৯ টাকা ৮৯.৫১ টাকা
ইউরো ৭৬.০৩ টাকা ৭৮.৯৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
25th  May, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ১৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৫২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০, ৯৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯, রবিবার, সপ্তমী ৯/৪০ দিবা ৮/৫০। ধনিষ্ঠা ২০/৪২ দিবা ১/১৪। সূ উ ৪/৫৬/৪৬, অ ৬/১০/৫, অমৃতযোগ দিবা ৬/৪২ গতে ৯/২১ মধ্যে পুনঃ ১২/০ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ৭/৩৬ মধ্যে পুনঃ ১০/২৮ গতে ১২/৩৮ মধ্যে, বারবেলা ৯/৫৪ গতে ১/২১ মধ্যে, কালরাত্রি ১২/৫৪ গতে ২/১৫ মধ্যে।
১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯, রবিবার, সপ্তমী ৭/০/৩৮ দিবা ৭/৪৪/৪৪। ধনিষ্ঠানক্ষত্র ১৯/১/৩২ দিবা ১২/৩৩/৬, সূ উ ৪/৫৬/২৯, অ ৬/১২/১৩, অমৃতযোগ দিবা ৬/৪২ গতে ৯/২২ মধ্যে ও ১২/৪ গতে ২/৪৬ মধ্যে এবং রাত্রি ৭/৪৪ মধ্যে ও ১০/৩৪ গতে ১২/৪০ মধ্যে, বারবেলা ৯/৫৪/৫৩ গতে ১১/৩৪/২১ মধ্যে, কালবেলা ১১/৩৪/২১ মধ্যে ও ১/১৩/৪৯ মধ্যে, কালরাত্রি ১১/৫৪/৫৩ গতে ২/১৫/২৫ মধ্যে।
২০ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
খিদিরপুরের ভুকৈলাস রোডে একটি বহুতলে সিলিন্ডার ফেটে আগুন 

25-05-2019 - 09:28:17 PM

সরকার গঠনের দাবি জানাতে রাষ্ট্রপতি ভবনে নরেন্দ্র মোদি এবং অমিত শাহ 

25-05-2019 - 09:05:17 PM

ব্যাপক ঝড়-বৃষ্টির জেরে শিয়ালদহ, হাওড়া শাখায় ব্যাহত ট্রেন চলাচল 

25-05-2019 - 08:36:42 PM

মালদহে তৃণমূল জেলা সভাপতি মৌসম বেনজির নুর 

25-05-2019 - 05:55:00 PM

ভোটে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচন কমিশন: মমতা 

25-05-2019 - 05:51:40 PM

নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ করেছে সিপিএম: মমতা 

25-05-2019 - 05:47:13 PM