Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

গৌড়বঙ্গের ডিনের বিরুদ্ধে
প্লেজিয়ারিজমের অভিযোগ
স্কুল শিক্ষকের, দায়ের মামলাও

অর্পণ সেনগুপ্ত, কলকাতা: গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের আর্টস ফ্যাকাল্টির ডিনের বিরুদ্ধে কপিরাইট সংক্রান্ত মামলা করলেন এক স্কুলশিক্ষক। কাঞ্চনকুমার দে নামে বাংলার ওই শিক্ষক সরাসরি কুম্ভীলক বৃত্তি (প্লেজিয়ারিজম)-এর অভিযোগ এনেছেন ডিন বিকাশ রায় সহ আরও কয়েকজনের বিরুদ্ধে। রায়গঞ্জ আদালতে এই মামলা দায়ের করা হয়েছে। অভিযোগে বলা হয়েছে, ডিনের একটি বইয়ে ওই শিক্ষকের পিএইচডির গবেষণাপত্র থেকে একটা বড় অংশ তুলে দেওয়া হয়েছে। এবং তার সৌজন্য দেওয়া হয়েছে অন্য এক ব্যক্তিকে। বিকাশবাবুর বক্তব্য, গোটা ব্যাপারটা চক্রান্ত বলেই তাঁর মনে হচ্ছে।
কাঞ্চনবাবু উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি করেন। ‘অভিজিৎ সেনের ছোটগল্প: বিষয়বস্তু ও শিল্পনীতির বিশ্লেষণ’ শীর্ষক গবেষণাপত্রটি ২০১৪ সালেই মঞ্জুরি পায়। সেখানে কথা সাহিত্যিক অভিজিৎ সেনের সাহিত্য সৃষ্টির তালিকাও ছিল। পরে বিকাশবাবু অভিজিৎ সেনকে নিয়ে যৌথভাবে একটি বই সম্পাদনা করেন। সেটির নাম ‘কথাসাহিত্যিক অভিজিৎ সেন পাঠে-বহুপাঠে’। সেই বইটিতেই কাঞ্চনবাবুর করা তালিকাটি হুবহু তুলে দেওয়া হয়েছে। তাতে বছর ধরে ধরে কোনও প্রকাশনা সংস্থার মাধ্যমে অভিজিৎ সেনের বই বা প্রকাশিত লেখাগুলির সুসংহত বিবরণ রয়েছে। আরও অবাক করার মতো বিষয়, সেখানে কৃতজ্ঞতা স্বীকার করা হয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বাংলার এক গবেষকের প্রতি। পূর্ব পরিচয়ের কারণে কাঞ্চনবাবুর কাছেও ওই বইয়ের জন্য একটি লেখা চাওয়া হয়েছিল। কাঞ্চনবাবু তা দিয়েছিলেন। পরে বইটি সংগ্রহ করার পর এই বিষয়টি তাঁর নজরে আসে। তিনি প্রথমে মৌখিকভাবে অনুরোধ করেন, যাতে বইগুলি তুলে নিয়ে সংশোধিত ভাবে তা প্রকাশ করা হয়। কিন্তু কাঞ্চনবাবুর অভিযোগ, সেই আবেদনে তিনি সাড়া পাননি। শুধু বলা হয়েছিল, পরবর্তী সংস্করণে তা ঠিক করে দেওয়া হবে। কিন্তু কাঞ্চনবাবুর দাবি ছিল, একবার বইটি এভাবে বেরিয়ে গেলে পরবর্তীকালে তিনি নিজে এই সংক্রান্ত বই প্রকাশ করতে গেলে কপিরাইট সংক্রান্ত জটিলতায় পড়বেন। কিন্তু তাতেও চিঁড়ে ভেজেনি। এরপরে তিনি উকিলের চিঠি পাঠান। সেটা পাঠানোর পর কৃতজ্ঞতা স্বীকার করে কাঞ্চনবাবুর নাম প্রকাশ করে বইটি সংশোধিত করা হয়। কাঞ্চনবাবুর দাবি অনুযায়ী, বিকাশবাবু জানিয়েছিলেন, সাহিত্য সৃষ্টির তালিকাটি তিনি যাদবপুরের ওই গবেষকের থেকেই পেয়েছিলেন। তাই তিনি ভেবেছিলেন সেটা তাঁরই তৈরি। কিন্তু ওটা ছাপিয়ে দেওয়ার আগে তথ্যের উৎস্য সম্পর্কে নিশ্চিত হয়ে নেননি কেন তিনি? এর কোনও ব্যাখ্যা পাওয়া যায়নি বলেই কাঞ্চনবাবুর অভিযোগ।
এরপর কাঞ্চনবাবুর দাবি করেন, গোটা ঘটনার জন্য লিখিতভাবে ক্ষমা চাইবেন সম্পাদকরা। এবং তাঁর যে আইনি খরচ হয়েছে, তাও মিটিয়ে দিতে হবে। কিন্তু সম্পাদকদের তরফে উকিলের চিঠিতে জানিয়ে দেওয়া হয়, এতে কপিরাইট লঙ্ঘনের ঘটনা ঘটেনি। বিবলিওগ্রাফি বা গ্রন্থতালিকার কপিরাইট হতে পারে না। বিবাদ এখানেই থেমে থাকেনি। গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য স্বাগত সেন, আচার্য তথা রাজ্যপালের দপ্তরেও অভিযোগপত্র পাঠান কাঞ্চনবাবু। চিঠি পাঠানো হয় কলেজ সার্ভিস কমিশনের চেয়ারম্যানের উদ্দেশেও। কারণ, কমিশনের বিভিন্ন কমিটিতে বিশেষজ্ঞ হিসেবে থাকেন বিকাশবাবু। এতেও সন্তুষ্ট না হয়ে ৩১ জুলাই তিনি মামলা দায়ের করেন। কাকতালীয়ভাবে ১ আগস্ট ডিন হিসেবে নিযুক্ত হন বিকাশবাবু। এ প্রসঙ্গে বিকাশবাবুর দাবি, বিশ্ববিদ্যালয়ের তদন্ত কমিটির রিপোর্টে আমাকে নির্দোষ বলা হয়েছে। এতে আমার কোনও দোষ নেই। আমিও এই মামলাকারীর বিরুদ্ধে কী ব্যবস্থা নিচ্ছি দেখুন। যদিও সেটা কী, তা এখনই বলতে চাননি তিনি।

14th  August, 2019
এনআরসির বিরুদ্ধে সর্বাত্মক আন্দোলনের ডাক দিলেন কানাইয়া কুমার 

কাজল মণ্ডল, চাকুলিয়া (ইসলামপুর), সংবাদদাতা: এনআরসির বিরুদ্ধে সর্বাত্মক আন্দোলনের ডাক দিলেন বাম শিবিরের উদীয়মান নেতা কানাইয়া কুমার। শনিবার চাকুলিয়ার শিরসি মাদ্রাসার মাঠে এনাআরসি বিরোধী জয়েন্ট ফোরামের সভা হয়। ওই সভায় এনআরসি ইস্যুতে কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে ধর্মনিরপেক্ষ সব দলকে সর্বাত্মক আন্দলনের আহ্বান জানান ওই সিপিআই নেতা।  
বিশদ

কাল মুখ্যমন্ত্রীর কোচবিহার সফর,
বিমানবন্দর থাকতেও দু’জায়গায়
তৈরি হচ্ছে হেলিপ্যাড, সরব বিজেপি 

সংবাদদাতা, মাথাভাঙা: কাল, সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কোচবিহারে আসছেন। তিনি মদনমোহন মন্দিরে পুজো দেওয়ার পাশাপাশি রাসমেলাতেও ঘুরবেন। কোচবিহারে তাঁর কর্মিসভা রয়েছে। এনিয়ে জেলাজুড়ে প্রশাসনিক এবং তৃণমূল কংগ্রেসের অন্দরে জোর তৎপরতা শুরু হয়েছে।  
বিশদ

জোড়াই
অসমমুখী ইন্দোর-কামাখ্যা এক্সপ্রেসের
কামরায় ধোঁয়া, আতঙ্ক যাত্রীদের 

সংবাদদাতা, মাথাভাঙা ও কুমারগ্রাম: শনিবার সকাল ১১টা নাগাদ কোচবিহারের বক্সিরহাটে জোড়াই স্টেশনে অসমমুখী আপ ইন্দোর-কামাখ্যা এক্সপ্রেসের এস-৭ কোচ থেকে ধোঁয়া বেরতে থাকায় যাত্রীদের মধ্যে তুমুল আতঙ্ক ছড়ায়। স্টেশনে ট্রেনটি দাঁড়ানো অবস্থাতেই যাত্রীরা আতঙ্কে লাফিয়ে নামতে থাকেন।  
বিশদ

গুরুতর অসুস্থ উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী, আজ নিয়ে যাওয়া হচ্ছে কলকাতায় 

সংবাদদাতা, মাথাভাঙা: তৃণমূল কংগ্রেসের কোচবিহার জেলার প্রাক্তন সভাপতি তথা উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ গুরুতর অসুস্থ। বর্তমানে তিনি কোচবিহারের একটি নার্সিংহোমে চিকিৎসাধীন রয়েছেন। মন্ত্রীর পরিবার ও ঘনিষ্ঠ মহল সূত্রে জানা গিয়েছে, শুক্রবার রাতে তিনি হঠাৎ বুকে ব্যথা অনুভব করেন।  
বিশদ

মাদক পাচারের উপর ভর দিয়ে ঘুরে দাঁড়াচ্ছে জালনোটের কারবার 

সংবাদদাতা, মালদহ: প্রবল সন্দেহটা আগে থেকেই ছিল। কিন্তু জাল নোট কারবারি ও মাদক কারবারিদের ঘনিষ্ঠ যোগাযোগের প্রমাণ হাতেনাতে পাওয়ার পরে এখন আরও নড়েচড়ে বসেছেন জেলা পুলিসের শীর্ষ কর্তারা। 
বিশদ

মঙ্গলবার মালদহে আসছেন মুখ্যমন্ত্রী, থাকবেন মহানন্দা ভবনে 

সংবাদতাতা, পুরাতন মালদহ: মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনিক বৈঠকে যোগ দিতে মালদহে আসছেন। শনিবার তারই প্রস্তুতি খতিয়ে দেখলেন জেলা ও পুলিস প্রশাসনের পদস্থ কর্তারা। 
বিশদ

উপনির্বাচনের আগে বিজেপি’র দলীয় পতাকা পোড়ানোয়
উত্তেজনা রূপাহারে, তিন ঘণ্টা জাতীয় সড়ক অবরোধ 

বিএনএ, রায়গঞ্জ: দলীয় পতাকা দুষ্কৃতীরা পুড়িয়ে দেওয়ায় শনিবার সকালে উত্তপ্ত হয়ে ওঠে কালিয়াগঞ্জ বিধানসভার অন্তর্গত বীরঘই গ্রাম পঞ্চায়েতের রূপাহার। ঘটনার জেরে প্রায় তিনঘণ্টা ওই এলাকায় ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিজেপি। 
বিশদ

ফের উত্তপ্ত মাথাভাঙার নয়ারহাট, তৃণমূল কার্যালয় ও বাড়ি ভাঙচুর 

সংবাদদাতা, মাথাভাঙা: শুক্রবারের পর শনিবার সকাল থেকে ফের উত্তপ্ত হয়ে উঠল মাথাভাঙা-১ ব্লকের নয়ারহাট। এদিন তৃণমূল কংগ্রেসের দলীয় কার্যালয়ে ব্যাপক ভাঙচুর করা হয়। এক তৃণমূল নেতার বাড়িতেও ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ। একই সঙ্গে নয়ারহাট বাজারে এক তৃণমূল কর্মীর দোকানেও ভাঙচুর চালানো হয়েছে।  
বিশদ

বাইপাস বন্ধ, জাতীয় সড়ক উপচে যানজট শহরের গলিগুলিতেও 

সংবাদদাতা, পুরাতন মালদহ: কাজ চলছে বলে যান চলাচল বন্ধ মালদহের বাইপাস দিয়ে। স্বভাবতই যানজট লেগেই রয়েছে ৩৪ নম্বর জাতীয় সড়কে। অত্যাধিক গাড়ির চাপের ফলে সেই যানজট এখন জাতীয় সড়ক ছাপিয়ে ছড়িয়ে পড়ছে পুরাতন মালদহ ও ইংলিশবাজারের জাতীয় সড়ক লাগোয়া গলিগুলিতেও। 
বিশদ

হলদিবাড়ি চা বাগানে চিতাবাঘের শাবক, চাঞ্চল্য 

সংবাদদাতা, মালবাজার: মাল ব্লকের হলদিবাড়ি চা বাগানে দু’টি চিতাবাঘের শাবককে ঘিরে আতঙ্ক ছড়িয়েছে। এর জেরে শনিবার বাগানের ওই সেকশনে চা পাতা তোলার কাজ বন্ধ হয়ে যায়। তবে বিন্নাগুড়ি রেঞ্জের বন কর্মীরা শাবক দু’টিকে পর্যবেক্ষণে রেখেছেন। সন্ধ্যা হলেই মা চিতাবাঘ এসে যাতে শাবক দুটিকে নিয়ে যায় সেই অপেক্ষায় রয়েছেন বন কর্মীরা।  
বিশদ

অভিযান বন্ধ, প্রশাসন গাছাড়া দিতেই শিলিগুড়িতে টোটোর দৌরাত্ম্য আবার বেড়েছে 

মানস মহন্ত, শিলিগুড়ি, বিএনএ: শিলিগুড়ি শহরে টোটোর দৌরাত্ম্যে সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে। শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিস কমিশনারেটের ট্রাফিক বিভাগ ও মোটরযান দপ্তর গা-ছাড়া দিতেই শহরের প্রধান রাস্তায় টোটোর দাপট ফের শুরু হয়েছে। 
বিশদ

ভাতের হোটেলে অমিল কাঁচা পেঁয়াজ
পেঁয়াজের মূল্যবৃদ্ধিতে বাড়তে পারে এগরোল, চাউমিনের দাম 

সংবাদদাতা, গাজোল: চড়া দামের ঠেলায় পড়ে এবার ভাতের হোটেলগুলিতেও কোপ পড়েছে ‘ফ্রি পেঁয়াজ’-এর উপর। সেইসঙ্গে চাউমিন বা এগরোলের মধ্যেও কমেছে পেঁয়াজের পরিমাণ। শসার পরিমাণ বাড়িয়ে দেওয়া হচ্ছে জোড়াতালি। 
বিশদ

আজ বৈঠকে জেলা নেতৃত্ব
সুপ্রিমোর সঙ্গে বৈঠকে বসবেন কারা, জল্পনা মালদহ তৃণমূলে 

সংবাদদাতা, মালদহ: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রায় ১৮ ঘণ্টার মালদহ সফরের জন্য জেলা প্রশাসনের পাশাপাশি প্রস্তুত হচ্ছে জেলা তৃণমূলও। বিশেষ করে দলের জেলার প্রথম সারির নেতানেত্রীদের সঙ্গে মুখ্যমন্ত্রী তথা তৃণমূলের সর্বোচ্চ নেত্রী সংগঠন নিয়ে কথা বলবেন বলে প্রাথমিকভাবে জানা যাওয়ার পরেই জোর তোড়জোড় শুরু হয়ে গিয়েছে দলের অন্দরে। 
বিশদ

দুই বোন ও ভাগ্নিকে কুপিয়ে খুনের অভিযোগ
মানসিক ভরসাম্যহীন যুবকের বিরুদ্ধে 

সংবাদদাতা, গঙ্গারামপুর: শনিবার সন্ধ্যায় গঙ্গারামপুর থানার হামজাপুর চায়নাবাজ এলাকায় নিজের দুই বোন ও এক ভাগ্নিকে কোদাল দিয়ে কুপিয়ে খুনের অভিযোগ উঠেছে এক যুবকের বিরুদ্ধে। পুলিস জানিয়েছে, মৃতদের নাম প্রিয়াঙ্কা খাতুন(৯), তার মা মেননেহার বিবি(৩০) ও ঢাকো খাতুন(২২)।  
বিশদ

Pages: 12345

একনজরে
ইন্দোর, ১৬ নভেম্বর: ইনিংস জয়ের হ্যাটট্রিক করে ফেলল ‘টিম ইন্ডিয়া’। গত সিরিজে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় ও তৃতীয় টেস্ট ইনিংসের ব্যবধানে জিতেছিল কোহলি বাহিনী। সাফল্য ...

সংবাদদাতা, আরামবাগ: বিভিন্ন দাবিতে শনিবার আরামবাগে মিছিল করে সিপিএম। সিপিএমের-১ ও ২ নম্বর এরিয়া কমিটির উদ্যোগে এদিন একটি পথসভাও হয়। আরামবাগের ধামসা বাসস্ট্যান্ডে প্রথমে পথসভা ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা মেট্রোপলিটন এলাকায় লজিস্টিকস বা পণ্য পরিবহণ ও মজুত রাখা সংক্রান্ত পরিকাঠামো গড়তে উৎসাহী বিশ্ব ব্যাঙ্ক। এই বিষয়ে ইতিমধ্যেই রাজ্যের সঙ্গে প্রাথমিক কথাবার্তা হয়েছে তাদের। ওই প্রকল্পের মাস্টার প্ল্যান আগামী সপ্তাহে চূড়ান্ত হতে পারে বলে শনিবার দাবি ...

 কলম্বো, ১৬ নভেম্বর: অপ্রীতিকর নানা ঘটনার মধ্যেই শনিবার সম্পন্ন হল শ্রীলঙ্কার ভোট। আর এই ভোটে শ্রীলঙ্কার দিকে বিশেষ নজর ছিল ভারতের। ভারতের মূল চিন্তা মহিন্দা রাজাপাকসে। যদি তাঁর দল পুনরায় ক্ষমতায় ফেরে, তাহলে তা ভারতের জন্য খুব ভালো হবে না, ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় আগ্রহ বাড়বে। মনোমতো বিষয় নিয়ে পঠন-পাঠন হবে। ব্যবসা স্থান শুভ। পৈতৃক ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সহনশীলতা দিবস
১৮১২ - ‘দ্য টাইমস’ পত্রিকার প্রতিষ্ঠাতা জন ওয়ালটারের মৃত্যু ।
১৮৯০ -অবিভক্ত ভারতে প্রথম সিরাম ভ্যাকসিন ও পেনিসিলিন প্রস্তুতকারক বিশিষ্ট ভেষজ বিজ্ঞানী ও চিকিৎসক হেমেন্দ্রনাথ ঘোষের জন্ম।
১৯৪৬ - বিশ্বে প্রথমবারের মত কৃত্রিমভাবে বৃষ্টিপাত সৃষ্টি করা হয়।
১৯৬৩: ঝাড়খণ্ডে জন্মগ্রহণ করেন অভিনেত্রী মীনাক্ষি শেষাদ্রি
১৯৭১: পাকিস্তানের ক্রিকেটার ওয়াকার ইউনিসের জন্ম
১৯৮৮: এক দশকেরও বেশি সময় পর পাকিস্তানে অনুষ্ঠিত হল অবাধ নির্বাচন। সেই নির্বাচনে দেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হলেন বেনজির ভুট্টো

16th  November, 2019




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.০২ টাকা ৭৩.৫৬ টাকা
পাউন্ড ৯০.০৫ টাকা ৯৪.৯০ টাকা
ইউরো ৭৭.১৩ টাকা ৮১.২৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩০ কার্তিক ১৪২৬, ১৭ নভেম্বর ২০১৯, রবিবার, পঞ্চমী ৩১/১৫ রাত্রি ৬/২৩। পুনর্বসু ৪২/৪৪ রাত্রি ১০/৫৯। সূ উ ৫/৫৪/৩, অ ৪/৪৮/৫৭, অমৃতযোগ দিবা ৬/৩৭ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮। রাত্রি ৭/২৬ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ১/৩৩ মধ্যে পুনঃ ২/২৪ গতে উদয়াবধি, বারবেলা ১০/০ গতে ১২/৪৩ মধ্যে, কালরাত্রি ১২/৫৯ গতে ২/৩৯ মধ্যে।
৩০ কার্তিক ১৪২৬, ১৭ নভেম্বর ২০১৯, রবিবার, পঞ্চমী ২৮/২৫/৫০ সন্ধ্যা ৫/১৭/৫৯। পুনর্বসু ৪১/৫৬/২২ রাত্রি ১০/৪২/১২, সূ উ ৫/৫৫/৩৯, অ ৪/৪৯/১৪, অমৃতযোগ দিবা ৬/৫০ গতে ৮/৫৭ মধ্যে ও ১১/৪৮ গতে ২/৩৯ মধ্যে এবং রাত্রি ৭/২৭ গতে ৯/১৪ মধ্যে ১১/৫৩ গতে ১/৪০ মধ্যে ও ২/৩৩ গতে ৫/৫৭ মধ্যে, বারবেলা ১০/০/৪৫ গতে ১১/২২/২৬ মধ্যে, কালবেলা ১১/২২/২৬ গতে ১২/৪৪/৮ মধ্যে, কালরাত্রি ১/০/৪৫ গতে ২/৩৯/৩ মধ্যে।
১৯ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
সুপ্রিম কোর্টে অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনার আর্জি জানাবে অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড 

04:10:25 PM

জম্মু ও কাশ্মীরের আমিরাবাদ গ্রামে ট্রাকে আগুন লাগাল জঙ্গিরা 

03:21:29 PM

আইসিসি টেস্ট বোলারদের তালিকায় প্রথম দশে স্থান পেলেন মহঃ সামি 

03:21:00 PM

ইকো পার্কে জলে ডুবে শিশু মৃত্যুর ঘটনায় তদন্তের নির্দেশ পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের 

03:11:00 PM

কলকাতায় নিয়ে আসা হচ্ছে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রীকে
চিকিৎসার জন্য কলকাতায় নিয়ে আসা হচ্ছে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষকে। ...বিশদ

02:56:00 PM

পঃ বর্ধমানে প্রাক্তন মুখ্যমন্ত্রীর মূর্তি ভাঙার অভিযোগ
শনিবার রাতে পশ্চিম বর্ধমানের মানকর স্টেশন রোড এলাকায় প্রাক্তন মুখ্যমন্ত্রী ...বিশদ

01:23:59 PM