Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 পুজোয় আলিপুরদুয়ারে অপরাধ রুখতে টাস্কফোর্স গড়ছে পুলিস

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: দুর্গাপুজোয় ভিড়ে ঠাসা মণ্ডপে মণ্ডপে ইভটিজিং ও পকেটমারি রুখতে পথে নামবে আলিপুরদুয়ারে জেলা পুলিসের স্পেশাল টাস্কফোর্স। সাদা পোশাকের ওই বাহিনী নজর রাখবে মণ্ডপগুলিতে আসা দর্শনার্থীদের দিকে। টাস্কফোর্সে মহিলা পুলিসও থাকবে বলে পুলিস সূত্রে জানা গিয়েছে। পাশাপাশি শব্দদূষণ রুখতে এবছর শহর এলাকার পুজো মণ্ডপগুলিতে ডিজে বাজানোর বিরুদ্ধেও কড়া ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পুলিস।
সোমবার আলিপুরদুয়ার ইন্ডোর স্টেডিয়ামে আলিপুরদুয়ার পুর এলাকা ও শহরতলির পুজো উদ্যোক্তাদের নিয়ে আসন্ন দুর্গাপুজোর প্রস্তুতি বৈঠক করল জেলা প্রশাসন। বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে,আগামী ১২ সেপ্টেম্বর থেকে পুজো কমিটিগুলির আবেদনপত্র জমা নেওয়া শুরু হবে। ২৪ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করা যাবে।
শহরবাসীর অভিযোগ, প্রতি বছর পুজোর সময়ে ভিড়ের সুযোগে নানা অপরাধমূলক কাজকর্ম বাড়ে পুর এলাকায়। স্বভাবতই আলিপুরদুয়ারের বিগ বাজেটের পুজো মণ্ডপগুলিতে ভিড় বেশি হয়। আর সেই ভিড়ের সুযোগ নেয় ইভটিজার ও পকেটমাররা। প্রতি বছরও ইভটিজিং ও পকেটমারি নিয়ে অভিযোগ ওঠায় এবার আঁটঘাট বেঁধে নামতে চাইছে পুলিস। এবারই প্রথম আলিপুরদুয়ারে পুজো মণ্ডপগুলিতে ইভটিজিং ও পকেটমারি রুখতে জেলা পুলিস স্পেশাল টাস্কফোর্স গঠন করছে। দুষ্কৃতীদের ধরতে পুজোর দিনগুলিতে মণ্ডপে মণ্ডপে পুলিসের সাদা পোশাকের ওই বিশেষ বাহিনী ফাঁদ পেতে থাকবে।
এদিন বৈঠকের পর পুলিস সুপার সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠি বলেন, শহরের বড় বড় পুজো মণ্ডপগুলিতে ভিড়ের সুযোগে ইভটিজিং ও পকেটমারির মতো ঘটনা ঘটার একাধিক অভিযোগ ওঠে। সেসব দুষ্কর্ম রুখতে পুলিসের সাদা পোশাকের একটি স্পেশাল টাস্কফোর্স গঠন করা হবে। পুলিসের এই বিশেষ বাহিনীতে থাকছেন মহিলা পুলিস কর্মীরাও। এই বিশেষ বাহিনীতে কত জন পুলিস কর্মী থাকবেন এখনই তা বলা সম্ভব নয়। এব্যাপারে বিশদ পরিকল্পনা চলছে।
এদিন ইন্ডোর স্টেডিয়ামে জেলাশাসক সুরেন্দ্রনাথ মিনার স্বাগত ভাষণ দিয়ে বৈঠক শুরু হয়। পুজো বৈঠকে উপস্থিত ছিলেন পুলিস সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠি, মহকুমাশাসক কৃষ্ণাভ ঘোষ এবং বিদ্যুৎ, দমকল ও পুলিসের ট্রাফিক বিভাগসহ অন্যান্য সরকারি দপ্তরের কর্তারা। বৈঠকে পুজো উদ্যোক্তারা পুজোর আয়োজন করতে গিয়ে তাঁদের নানা সমস্যা ও অভিযোগের কথা তুলে ধরেন ।
এদিন বৈঠকে পুজোর অনুমতির জন্য পুজো উদ্যোক্তাদের ১২ দিন সময় দিয়েছে প্রশাসন। পুজোর জন্য মহকুমাশাসকের অফিসে আবেদন জমা দিতে হবে।
এদিকে, ভিড়ের মধ্যে দুষ্কর্ম রোখার পাশাপাশি শব্দদূষণ রোধেও কড়া হচ্ছে পুলিস। গত বছর তারস্বরে ডিজে বাজানোর অভিযোগে পুর এলাকার ছ’টি পুজো কমিটির ডিজে বাজেয়াপ্ত করেছিল পুলিস। এদিনের বৈঠকে পুজো উদ্যোক্তাদের স্পষ্ট বলে দেওয়া হয়েছে যে মণ্ডপে কোনওভাবেই বড় বড় সাউন্ড বক্স রাখা যাবে না। পুজো মণ্ডপে সাউন্ড বক্স থাকলেও ৯০ ডেসিবেলের থেকে বেশি তীব্রতায় সেসব বাজানো যাবে না।
এদিন বৈঠকের পর প্রশাসনের তরফ থেকে জানানো হয়, খুব শীঘ্রই শহরের পুজো কমিটিগুলির উদ্যোক্তাদের হাতে রাজ্য সরকারের ২৫ হাজার টাকার চেক তুলে দেওয়া হবে। পাশাপাশি আলিপুরদুয়ার জেলা প্রশাসন জানিয়েছে, শহরে ৩০টি মহিলা পরিচালিত পুজো কমিটি আছে। সেই মহিলা পরিচালিত পুজো কমিটিগুলি পাবে ৩০ হাজার টাকা ।
10th  September, 2019
এনআসি’র আতঙ্কে আত্মহত্যা নিয়ে সরগরম জলপাইগুড়ির রাজনীতি 

বিএনএ, জলপাইগুড়ি: এনআরসির আতঙ্কে জলপাইগুড়ির ময়নাগুড়িতে অন্নদা রায়ের আত্মহত্যাকে নিয়ে সরগরম হয়ে উঠেছে জেলা রাজনীতি। শনিবার সাংবাদিক সম্মেলন করে বিজেপি দাবি করেছে, এনআরসি আতঙ্ক নয়, কৃষিঋণ থাকার কারণেই ওই কৃষক আত্মহত্যা করেছেন।  
বিশদ

শিলিগুড়িতে টাকা ছিনতাইয়ের নাটক করে আটক দোকান কর্মচারী 

বিএনএ, শিলিগুড়ি: ব্যাঙ্কে টাকা জমা করার আগেই এক দুষ্কৃতী টাকার ব্যাগ ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। শনিবার দুপুর সওয়া ১টা নাগাদ সেভক রোডের জনবহুল এলাকায় এমন ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। বিষয়টি নিয়ে পুলিসের কাছে অভিযোগ জমা পড়তেই তদন্তকারী অফিসারদের সন্দেহ হয়।  
বিশদ

খাগড়াইল হাই স্কুলে লক্ষাধিক টাকার সামগ্রী চুরি, আটক নাইট গার্ড 

সংবাদদাতা, হরিরামপুর: শনিবার ভোর রাতে কুশমণ্ডি থানার খাগড়াইল হাই স্কুলের তালা ভেঙে লক্ষাধিক টাকার সামগ্রী চুরি হয়েছে। স্কুল সূত্রে জানা গিয়েছে স্কুলের বারান্দায় সকালে টিউশন পড়ায় পাড়ার যুবকেরা। 
বিশদ

পরিকাঠামো উন্নয়নে এমপি ল্যাডের টাকা পেল ডালখোলা হাইস্কুল
 

সংবাদদাতা, ইসলামপুর: করণদিঘি ব্লকের ডালখোলা হাইস্কুলের উন্নয়নে সংসদ সদস্যের এলাকা উন্নয়ন তহবিল থেকে ১০ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে। ওই টাকা দিয়ে স্কুলের উন্নয়নে কী কী কাজ করা যায় তা দেখতে ইতিমধ্যে করণদিঘির বিডিও বিজয় মোক্তান স্কুলে গিয়ে শিক্ষকদের সঙ্গে আলোচনা করেন এবং স্কুলটি পরিদর্শন করেন।  
বিশদ

দাড়িভিট থেকে বেঁচে ফিরলেও এখনও পুরোপুরি সুস্থ হয়নি বিপ্লব 

কাজল মণ্ডল, ইসলামপুর, সংবাদদাতা: দাড়িভিট কাণ্ডের স্মৃতি আজও তাড়া করে বিপ্লব ও তার পরিবাকে। ঘটনার একবছর পরেও সেই গুলির শব্দ, মৃত্যু ও রক্তস্রোতের ভয়ঙ্কর স্মৃতিতে আঁতকে ওঠে বিপ্লব। একবছর আগে, ২০১৮ সালের ২০ সেপ্টেম্বর দাড়িভিট স্কুলে শিক্ষক নিযোগকে কেন্দ্র করে ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে দুইজনের মৃত্যু হয়। 
বিশদ

ভিন রাজ্যে কাজে গিয়ে মৃত শ্রমিক পরিবারের পাশে কর্মাধ্যক্ষ 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: আর্থিক সহায়তা নিয়ে ভিনরাজ্যে মৃত শ্রমিকের পরিবারের সঙ্গে শনিবার দেখা করলেন জেলা পরিষদের শিশু-নারী উন্নয়ন স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ মর্জিনা খাতুন।  
বিশদ

হরিশ্চন্দ্রপুরে গণপিটুনির ঘটনায় ধৃত ৭ জনের জেল হেফাজত 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহের হরিশ্চন্দ্রপুর-১ ব্লকের তুলসীহাট্টা গ্রামে গণপিটুনির ঘটনায় সাত জনকে গ্রেপ্তার করে শনিবার আদালতে তুলল পুলিস। ধৃতরা প্রত্যেকে ওই এলাকার বাসিন্দা। এদিন ধৃতদের চাঁচল আদালতে তোলা হলে প্রত্যেকের জেল হেফাজত হয়। 
বিশদ

বাড়ি থেকে ব্যাটারি চালিত গাড়ি গিয়ে বর্জ্য সংগ্রহ করবে 

বিএনএ, শিলিগুড়ি: ওয়ার্ডের জঞ্জল অপসারণ ব্যবস্থা আরও দ্রুত শেষ করতে শিলিগুড়ি পুরসভার ১২ নম্বর ওয়ার্ড কমিটি শনিবার থেকে রাস্তায় ব্যাটারি চালিত বর্জ্য সংগ্রহের গাড়ি নামাল। এদিন থেকেই ওই গাড়িটি পাড়ার প্রতিটি বাড়ির সামনে গিয়ে জঞ্জাল সংগ্রহ শুরু করেছে।  
বিশদ

ইসলামপুরে রাতে ওষুধের দোকান খোলা রাখার দাবি 

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর মহকুমা হাসপাতাল চত্বরে রাতে ওষুধের দোকান খোলা রাখার দাবিতে সরব হয়েছেন স্থানীয়রা। তাঁদের দাবি হাসপাতাল চত্বরে অন্তত একটি দোকান রাতে খোলা থাক। 
বিশদ

গঙ্গারামপুরের অশোকগ্রামে বিজেপি কর্মীকে মারধর 

সংবাদদাতা, হরিরামপুর: শনিবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর অশোকগ্রাম এলাকায় বিজেপির এক কর্মী দুষ্কৃতীদের মারে জখম হয়েছেন। এনিয়ে অবশ্য তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। অভিযোগ অস্বীকার করেছে জেলা তৃণমূল নেতৃত্ব। জেলা বিজেপি সূত্রে জানা গিয়েছে, জখম বিজেপি কর্মীর নাম দুলাল দাস। তাঁর বাড়ি গঙ্গারামপুর ব্লকের অশোকগ্রাম এলাকায়।  
বিশদ

বাগডোগরায়
ব্রাউন সুগার সহ ধৃত শিলিগুড়ির যুবক 

সংবাদদাতা, নকশালবাড়ি: শুক্রবার সন্ধ্যায় শিলিগুড়ি অদূরে আপার বাগডোগরার ফ্লাইওভারের কাছে কয়েক কোটি টাকার ব্রাউন সুগার সহ এক যুবককে আটক করেছে এসএসবি। গোপন সূত্রে খবর পেয়ে এসএসবি’র ৮তম ব্যাটেলিয়ন আপার বাগডোগরায় এশিয়ান হাইওয়ে-২তে অভিযান চালায়।  
বিশদ

চুরির কিনারা করল ইংলিশবাজার থানার পুলিস 

সংবাদদাতা, মালদহ: খোওয়া যাওয়ার চিকিৎসকের ল্যাপটপ, মোবাইল ফোন ও টাকা শনিবার উদ্ধার করল ইংলিশবাজার থানার পুলিস। এই চুরির সঙ্গে যুক্ত দুই ব্যক্তিকে গ্রেপ্তারও করেছে পুলিস। পুলিস সূত্রে জানা গিয়েছে, গত ১৮ সেপ্টেম্বর ইংলিশবাজার থানার কৃষ্ণপল্লির বাসিন্দা এক চিকিৎসকের বাড়ি থেকে চুরি যায় একটি ল্যাপটপ, মোবাইল ফোন, নগদ কিছু টাকা সহ বেশকিছু মূল্যবান সামগ্রী।  
বিশদ

রায়গঞ্জের রায়পুরে গৃহবধূর অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু 

বিএনএ, রায়গঞ্জ: শুক্রবার রাতে রায়গঞ্জ থানার রায়পুর গ্রামে অগ্নিদগ্ধ হয়ে এক গৃহবধুর মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম পূর্ণিমা সোরেন(২০)। গৃহবধূর এই অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। 
বিশদ

পুজো উপলক্ষে মালদহ থানায় শান্তি বৈঠক 

সংবাদদাতা, পুরাতন মালদহ: পুজো উপলক্ষে শনিবার মালদহ থানায় শান্তি বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে পুরাতন মালদহ পুরসভার চেয়ারম্যান কার্তিক ঘোষ, বিডিও ইরফান হাবিব, বিদ্যুৎ এবং দমকল বিভাগের আধিকারিকরা সহ পুরাতন মালদহ ব্লক এবং শহরের পুজো কমিটির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।  
বিশদ

Pages: 12345

একনজরে
 জম্মু, ২১ সেপ্টেম্বর (পিটিআই): দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার বিভিন্ন জায়গায় তল্লাশি চালাল পুলিস। গ্রেপ্তার করা হল জয়েশ-ই-মহম্মদের দুই সক্রিয় কর্মীকে। কিছুদিন আগেই ট্রাক নিয়ে পাঞ্জাব থেকে কাশ্মীর আসার পথে কাঠুয়ায় প্রচুর অস্ত্রশস্ত্র সহ গ্রেপ্তার হয়েছিল তিন জঙ্গি। ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত এক সপ্তাহ ধরে মহমেডান স্পোর্টিং মাঠের পরিচর্যা চলছে। কালো-সাদা ব্রিগেডের টেকনিক্যাল ডিরেক্টর দীপেন্দু বিশ্বাসের উদ্যোগে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞরা এসে মাঠটির হাল ফেরানোর চেষ্টা করছেন। গত এক সপ্তাহর মধ্যে শনিবারই মহমেডান নিজেদের মাঠে অনুশীলন করল। ...

 ওয়াশিংটন ও হিউস্টন, ২১ সেপ্টেম্বর (পিটিআই): ‘হাউডি মোদি’ অনুষ্ঠান ঘিরে আমেরিকায় সাজ সাজ রব। মোদি-জ্বরের উন্মাদনায় অন্তিম মুহূর্তের জন্য প্রহর গুনছে ভারতীয় বংশোদ্ভূত মার্কিন নাগরিকরা। ...

 অভিমন্যু মাহাত, সোদপুর, বিএনএ: ১৫০ বছরের পুরনো আস্ত জমিদার বাড়িকেই তুলে ধরছে সোদপুরের উদয়ন সংঘ। এবার তাদের থিম ‘খিড়কি থেকে সিংহদুয়ার’। থিম ড্রামা, থিম সং ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেফাঁস মন্তব্যে বন্ধুর সঙ্গে মনোমালিন্য। সম্পত্তি নিয়ে ভ্রাতৃবিরোধ। সৃষ্টিশীল কাজে আনন্দ। কর্মসূত্রে দূর ভ্রমণের সুযোগ।প্রতিকার— ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩৯: পাঞ্জাবের শহর কর্তারপুরে প্রয়াত গুরু নানক
১৭৯১: ইংরেজ বিজ্ঞানী মাইকেল ফ্যারাডের জন্ম
১৮৮৮: ন্যাশনাল জিওগ্রাফিক ম্যাগাজিন প্রথম প্রকাশিত
১৯১৫ - নদিয়া পৌরসভার নামকরণ বদল করে করা হয় নবদ্বীপ পৌরসভা
১৯৩৯: প্রথম এভারেস্ট জয়ী মহিলা জুনকো তাবেইয়ের জন্ম
১৯৬২ – নিউজিল্যাণ্ডের প্রাক্তন ক্রিকেটার তথা ধারাভাষ্যকার মার্টিন ক্রোর জন্ম
১৯৬৫: শেষ হল ভারত-পাকি স্তান যুদ্ধ। রাষ্ট্রসংঘের আহ্বানে সাড়া দিয়ে দু’দেশ যুদ্ধ বিরতি ঘোষণা করল
১৯৭০: লেখক শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
১৯৭৬: ব্রাজিলের প্রাক্তন ফুটবলার রোনাল্ডোর জন্ম
১৯৮০: ইরান আক্রমণ করল ইরাক
১৯৯৫: নাগারকোভিল স্কুলে বোমা ফেলল শ্রীলঙ্কার বায়ুসেনা। মৃত্যু হয় ৩৪টি শিশুর। যাদের মধ্যে বেশিরভাগই তামিল
২০১১: ক্রিকেটার মনসুর আলি খান পতৌদির মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৬.৪৪ টাকা ৯১.১২ টাকা
ইউরো ৭৬.২৬ টাকা ৮০.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৩৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ আশ্বিন ১৪২৬, ২২ সেপ্টেম্বর ২০১৯, রবিবার, অষ্টমী ৩৫/৫৪ রাত্রি ৭/৫০। মৃগশিরা ১৫/৪৪ দিবা ১১/৪৬। সূ উ ৫/২৮/৪০, অ ৫/৩০/৩৮, অমৃতযোগ দিবা ৬/১৬ গতে ৮/৪১ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৭ মধ্যে। রাত্রি ৭/৫৫ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ১/২৯ মধ্যে পুনঃ ২/১৭ গতে উদয়াবধি, বারবেলা ৯/৫৯ গতে ১/০ মধ্যে, কালরাত্রি ১২/৫৯ গতে ২/২৯ মধ্যে।
৪ আশ্বিন ১৪২৬, ২২ সেপ্টেম্বর ২০১৯, রবিবার, অষ্টমী ২৩/৭/৩২ দিবা ২/৪৩/৩১। মৃগশিরা ৬/৫২/৫৬ দিবা ৮/১৩/৪০, সূ উ ৫/২৮/৩০, অ ৫/৩২/৩০, অমৃতযোগ দিবা ৬/২০ গতে ৮/৪১ মধ্যে ও ১১/৪৭ গতে ২/৫৪ মধ্যে এবং রাত্রি ৭/৪২ গতে ৯/২১ মধ্যে ও ১১/৪৯ গতে ১/২৭ মধ্যে ও ২/১৭ গতে ৫/২৯ মধ্যে, বারবেলা ১০/০/০ গতে ১১/৩০/৩০ মধ্যে, কালবেলা ১১/৩০/৩০ গতে ১/১/০ মধ্যে, কালরাত্রি ১/০/০ গতে ১১/৩০/৩০ মধ্যে।
 ২২ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
মালদহে বজ্রাঘাতে তিনজনের মৃত্যু
রবিবার দুপুরে মালদহের পরানপুর চুনাখালী মাঠে বাজ পড়ে তিনজনের মৃত্যু ...বিশদ

04:09:46 PM

রায়গঞ্জে ব্যাপক বৃষ্টি 

03:42:00 PM

মদ বিক্রির প্রতিবাদ করায় এক যুবককে ধারাল অস্ত্রের কোপ
পাড়ায় মদ বিক্রির প্রতিবাদ করায় এক যুবককে ধারাল অস্ত্র দিয়ে ...বিশদ

03:40:00 PM

রাজীব কুমারকে ফের নোটিস সিবিআইয়ের 

02:44:03 PM

অবশেষে নিভল পেট্রকেমের আগুন 
তিনদিন ধরে লাগাতার চেষ্টার পর রবিবার সকালে নিভল পেট্রকেমের আগুন। ...বিশদ

02:12:00 PM

দিল্লিতে অক্ষরধাম মন্দিরের কাছে পুলিসকে লক্ষ্য করে গুলি চালাল দুষ্কৃতীরা 

02:08:00 PM