উত্তরবঙ্গ
 

টিএমসিপি’র স্মারকলিপি কর্মসূচিকে ঘিরে সামসি কলেজে উত্তেজনা, কলেজ গেটে পালটা অবস্থান কর্মীদের

বিএনএ, বহরমপুর: তৃণমূল ছাত্র পরিষদ পরিচালিত ছাত্র সংসদের স্মারকলিপি প্রদান কর্মসূচিকে ঘিরে সামসি কলেজে বৃহস্পতিবার ব্যাপক উত্তেজনা ছড়ায়। পূর্ব ঘোষণা অনুসারে এদিন ছাত্র সংসদের সদস্যরা বিভিন্ন দাবি নিয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনোজ ভোজকে স্মারকলিপি দিতে যায়। আন্দোলনকারীদের বিরুদ্ধে বিশৃঙ্খলার অভিযোগ তুলে কলেজের গেটের সামনেই কর্মীদের নিয়ে মনোজবাবু অবস্থানে বসেন। এঘটনায় আন্দোলনকারীরা পালটা ভারপ্রাপ্ত অধ্যক্ষের চেম্বারে অবস্থানে বসে। দীর্ঘক্ষণ ধরে দু’পক্ষের এই আন্দোলন চলায় কলেজের পঠন-পাঠন ব্যাহত হয়। পরে এই ঘটনার দায় নিয়ে দু’পক্ষের মধ্যে চাপান-উতোর শুরু হয়।
ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনোজ ভোজ বলেন, ছাত্ররা স্মারকলিপি দেওয়ার নাম করে বহিরাগতদের নিয়ে আমার চেম্বারে ঢুকে বিশৃঙ্খলা সৃষ্টি করছিল। এরই প্রতিবাদেই আমি কলেজের কর্মীদের নিয়ে গেটের সামনে অবস্থানে বসি। ছাত্র সংসদের সাধারণ সম্পাদক মহম্মদ নাসিরুদ্দিন বলেন, কলেজে বিজ্ঞান বিভাগ, এনসিসি, এনএসএস চালু করা, গার্লস হস্টেল চালু করাসহ বিভিন্ন দাবিতে আমরা ভারপ্রাপ্ত অধ্যক্ষের কাছে এদিন স্মারকলিপি দিতে যাই। ভারপ্রাপ্ত অধ্যক্ষ দাবিগুলি পূরণের ব্যাপারে কোনওরকম আশ্বাস না দিয়েই চেম্বার থেকে বেরিয়ে একটা নাটক করলেন। এদিনের বিশৃঙ্খলা সৃষ্টির জন্য আমার দায়ী নই। সদ্য কলেজ থেকে বেরিয়ে যাওয়া কয়েকজন দাদা ও সংগঠনের ব্লক নেতারা আসলেও তাঁরা অধ্যক্ষের চেম্বারের বাইরে ছিলেন। স্মারকলিপি দিতে যাওয়ার সময় আমাদের সঙ্গে কোনও বহিরাগত ছিল না।
কলেজ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন বেলা সাড়ে ১২টা নাগাদ স্লোগান দিতে দিতে টিএমসিপি’র প্রতিনিধিরা ভারপ্রাপ্ত অধ্যক্ষের চেম্বারে প্রবেশ করে। এতেই কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ক্ষুব্ধ হয়ে ওঠেন। সেসময় নিজের চেম্বার থেকে বেরিয়ে তিনি কলেজের কর্মীদের নিয়ে গেটের সামনে পালটা অবস্থানে বসে পড়েন। এতে স্মারকলিপি দিতে আসারা আরও ক্ষিপ্ত হয়ে ওঠে। ভারপ্রাপ্ত অধ্যক্ষের চেম্বরের ভেতরেই ছাত্র সংসদের প্রতিনিধিরা অবস্থানে বসে যান। তাঁদের এই কর্মসূচিতে কলেজের একাংশ ছাত্রছাত্রীও যুক্ত হয়। তাঁদের চিৎকার চেঁচামেচির জেরে অধ্যক্ষের ঘর সংলগ্ন অফিস রুম, টিচার্স রুমে শিক্ষক শিক্ষিকারা থাকতে পারছিলেন না। তৃণমূল ছাত্র পরিষদের ব্লক নেতারা কলেজের বাইরে যাওয়ার পর বিকাল ৩টা নাগাদ পরিস্থিতি স্বাভাবিক হয়। পরে আন্দোলনকারীদের থেকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্মারকলিপি গ্রহণ করলে তাঁরা আন্দোলন প্রত্যাহার করে।
21st  April, 2017
কালিম্পংয়ে বিস্ফোরণ, মৃত ১ 

বিএনএ, শিলিগুড়ি: দার্জিলিংয়ের পর এবার জোড়া বিস্ফোরণ কালিম্পংয়ে। শনিবার রাতে ৫২ মিনিটের ব্যবধানে পরপর বিস্ফোরণ। কালিম্পং থানার কাছে হ্যান্ড গ্রেনেড ছোঁড়ে দুষ্কৃতীরা। ঘটনায় রাকেশ রাউত (৩১) নামের এক সিভিক ভলান্টিয়ার প্রাণ হারিয়েছেন। জখম তিনজন।
বিশদ

শিলিগুড়িতে প্রতিবন্ধী যুবতীকে ধর্ষণের অভিযোগে ধৃত প্রতিবেশী যুবক 

বিএনএ, শিলিগুড়ি: প্রতিবন্ধী যুবতীকে ধর্ষণের অভিযোগে এক ব্যক্তিকে জুতোর মালা পরিয়ে গণধোলাই দিয়ে পুলিশের হাতে তুলে দিল জনতা। শনিবার ঘটনাটি ঘটেছে নিউ জলপাইগুড়ি থানার জ্যোতির্ময় কলোনির নীচপাড়ায়। অভিযুক্তকে লাইটপোস্টের সঙ্গে বেঁধে রাখা হয়।
বিশদ

পদত্যাগ করলেন বিজেপির উত্তরবঙ্গের আহ্বায়ক রথীন্দ্র বসু 

বিএনএ, শিলিগুড়ি: বিজেপির উত্তরবঙ্গের আহ্বায়ক তথা অন্যতম রাজ্য সম্পাদক রথীন্দ্র বসু পদত্যাগ করেছেন। শুক্রবার তিনি পদত্যাগপত্র দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কাছে পাঠিয়েছেন। আচমকা এই পদত্যাগ নিয়ে দলের ভিতরে জোর আলোচনা শুরু হয়েছে।
বিশদ

বকসিরহাটে জমি নিয়ে বিবাদ, খুন ২ ভাই 

বিএনএ, কোচবিহার: শুক্রবার রাতে কোচবিহারের তুফানগঞ্জের বকসিরহাটের দেবগ্রামে জমি সংক্রান্ত বিবাদকে কেন্দ্র করে সংঘর্ষে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। মৃতদের নাম রজনী দাস(৩৬) এবং বলরাম দাস(৩৮)।
বিশদ

ধূপগুড়ি পুরভোটে দলের বিপর্যয়ের কারণ বিশ্লেষণ করা হবে: বিমান 

বিএনএ, জলপাইগুড়ি: ধূপগুড়ি পুর নির্বাচনে দলের বিপর্যয়ের কারণ নিয়ে পর্যালোচনা করা হবে। ধূপগুড়ির পুরভোটে উলটো পালটা ফল কেন হল তা খতিয়ে দেখা হবে। জলপাইগুড়িতে প্রয়াত দলের প্রাক্তন জেলা সম্পাদক মানিক সান্যালের স্মরণসভায় যোগ দিয়ে এসে শনিবার সন্ধ্যায় একথা বলেন রাজ্য বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু।
বিশদ

উদ্বোধনের মাসখানেকের মধ্যেই ভেঙে পড়ল উত্তরকন্যার অডিটোরিয়ামের ফলস সিলিং 

বিএনএ, শিলিগুড়ি: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্বোধনের মাসখানেকের মধ্যেই ভেঙে পড়ল উত্তরকন্যার অডিটোরিয়াম এবং অ্যানেক্স বিল্ডিংয়ের ফলস সিলিং। গত শুক্রবার ওই দুই বিল্ডিংয়ের ফায়ার লাইনের জলের সংযোগ পরীক্ষা করতে দু’টি ট্যাংকে জল তোলা হয়েছিল।
বিশদ

বিস্ফোরণের ঘটনায় দায় ঝেড়ে ফেলতে চাইছে মোর্চা 

বিএনএ, শিলিগুড়ি: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্বোধনের মাসখানেকের মধ্যেই ভেঙে পড়ল উত্তরকন্যার অডিটোরিয়াম এবং অ্যানেক্স বিল্ডিংয়ের ফলস সিলিং। গত শুক্রবার ওই দুই বিল্ডিংয়ের ফায়ার লাইনের জলের সংযোগ পরীক্ষা করতে দু’টি ট্যাংকে জল তোলা হয়েছিল।
বিশদ

চিতাবাঘ ধরতে খাঁচা তুফানগঞ্জের অন্দারানে 

বিএনএ, কোচবিহার: চিতাবাঘ ধরতে কোচবিহারের তুফানগঞ্জের অন্দারান ফুলবাড়ির দত্তপাড়ায় শনিবার বন দপ্তর খাঁচা পেতেছে। তবে এদিন রাত পর্যন্ত কোনও জন্তু ধরা পড়েনি। বন কর্মীদেরও মোতায়েন করা হয়েছে। এদিকে বাসিন্দাদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে।
বিশদ

ত্রিপল বিলি ঘিরে ধুন্ধুমার বালুরঘাট স্টেডিয়ামে, দুর্গতদের রোষের মুখে তৃণমূলের ব্লক সভাপতি 

সংবাদদাতা, বালুরঘাট: শনিবার বালুরঘাট স্টেডিয়ামে দুর্গতদের ত্রিপল বিলি ঘিরে ধুন্ধুমার কাণ্ড বেধে যায়। ত্রিপল বিলিতে অনিয়মের অভিযোগে বন্যাকবলিত বাসিন্দাদের রোষের মুখে পড়লেন তৃণমূল কংগ্রেসের বালুরঘাট ব্লক সভাপতি বিপ্লব খাঁ।
বিশদ

মদ্যপদের অশালীন আচরণের প্রতিবাদ করায় প্রহৃত গৃহবধূ 

বিএনএ, মালদহ: মদ্যপদের অশালীন আচরণের প্রতিবাদ করতে গিয়ে দুষ্কৃতীদের হাতে প্রহৃত হলেন এক গৃহবধূ। শুক্রবার রাতে মালদহের মোথাবাড়ির দামোদরটোলায় ওই ঘটনা ঘটছে। গুরুতর জখম অবস্থায় বিভা রজক নামে ওই গৃহবধূ মালদহ মেডিকেলে চিকিৎসাধীন আছেন।
বিশদ

উত্তরে বন্যা পরিস্থিতির জের
মাধ্যমিক পরীক্ষার রেজিস্ট্রেশন প্রক্রিয়া স্থগিত রাখল পর্যদ, উচ্চমাধ্যমিকের জন্য বাড়তি সময় দিচ্ছে কাউন্সিল 

সংবাদদাতা, ইসলামপুর: বন্যা পরিস্থিতির কারণে উত্তরবঙ্গের সব স্কুলে আগামী বছরের মাধ্যমিক পরীক্ষার রেজিস্ট্রেশনের চেক লিস্ট করার কাজ স্থগিত করে দেওয়া হয়েছে। একই সঙ্গে ২০১৯ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষার জন্যও প্রথম পর্যায়ে যারা রেজিস্ট্রেশন করতে পারবে না তাদের দ্বিতীয় দফায় রেজিস্ট্রেশন করতে যাতে অসুবিধা না হয় এরজন্য পরিকাঠামো বাড়ানো হবে বলে শিক্ষা দপ্তর সূত্রে জানা গিয়েছে।
বিশদ

Pages: 12345




একনজরে
সংবাদদাতা, কান্দি: শুক্রবার রাতে ১৬হাজার টাকার জালনোট সহ এক যুবককে গ্রেপ্তার করল বড়ঞা থানার পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম আসেব্বর শেখ। বড়ঞা থানার সাটিতাড়া গ্রামে তার বাড়ি। ...

 মুম্বই, ১৯ আগস্ট (পিটিআই): রাষ্ট্রায়ত্ত ব্যাংকের অনাদায়ী ঋণের পরিমাণ বাড়ছে। ঋণগ্রহীতা সংস্থাগুলির থেকে সেই বকেয়া ঋণ আদায়ে নয়া আইন এনেছে কেন্দ্রীয় সরকার। যার নাম ‘ইনসলভেন্সি অ্যান্ড ব্যাংকরাপ্সি কোড’ (আইবিসি)। ...

 মস্কো, ১৯ আগস্ট (এএফপি): রাশিয়ার রাস্তায় ছুরি নিয়ে হামলা চালাল অজ্ঞাতপরিচয় এক আততায়ী। পুলিশের তরফে জানানো হয়েছে, শনিবার সকাল ১১টা নাগাদ রাশিয়ার সুরগুট শহরে ঘটনাটি ঘটে। ...

 ধানবাদ, ১৯ আগস্ট (পিটিআই): ভাইপোর হাতে খুন হলেন রেনবো গ্রুপের চেয়ারম্যান ধীরেন রাওয়ানি। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে ধানবাদের কাছে ভোরা এলাকায়। পুলিশ জানিয়েছে, ধানবাদের বাসিন্দা রাওয়ানি মনসা পূজা উপলক্ষে ভোরায় পৈতৃক বাড়িতে গিয়েছিলেন। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মপ্রাপ্তি বিলম্ব হবে। ব্যাবসা সংক্রান্ত কাজে যুক্ত হলে ফল শুভ হবে। উপার্জন একই থাকবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

বিশ্ব মশা দিবস
১৮২৮: ব্রাহ্মসমাজ প্রতিষ্ঠা করলেন রাজা রামমোহন রায়
১৮৬৪: লেখক রামেন্দ্রসুন্দর ত্রিবেদির জন্ম
১৮৯৬: ফুটবলার গোষ্ঠ পালের জন্ম
১৯০৬: প্রথম ভারতীয় র্যাংেলার আনন্দমোহন বসুর মৃত্যু
১৯৪৪: ভারতের সপ্তম প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর জন্ম
১৯৮৬: গীতিকার গৌরীপ্রসন্ন মজুমদারের মৃত্যু


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৩৫ টাকা ৬৫.০৩ টাকা
পাউন্ড ৮১.২৫ টাকা ৮৪.২১ টাকা
ইউরো ৭৩.৯৬ টাকা ৭৬.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  August, 2017
পাকা সোনা (১০ গ্রাম) 29465
গহনা সোনা (১০ (গ্রাম) 27955
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) 28375
রূপার বাট (প্রতি কেজি) 39100
রূপা খুচরো (প্রতি কেজি) 39200
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ ভাদ্র, ২০ আগস্ট, রবিবার, চতুদর্শী রাত্রি ২/১০, পুষ্যানক্ষত্র অপঃ ৫/২২, সূ উ ৫/১৮/৫৪, অ ৬/১/১৬, অমৃতযোগ দিবা ৬/৯-৯/৩৩ রাত্রি ৭/৩২-৯/২, বারবেলা ১০/৫-১/১৫, কালরাত্রি ১/৫-২/৩০।
৩ ভাদ্র, ২০ আগস্ট, রবিবার, চতুদর্শী রাত্রি ৫/৫১/৫৬, পুষ্যানক্ষত্র সন্ধ্যা ৫/৫৬/৪৩, সূ উ ৫/১৬/২৯, অ ৬/৩/৯, অমৃতযোগ দিবা ৬/৬/৩৬-৯/৩১/২ রাত্রি ৭/৩২/৫৬-৯/২/৪২, বারবেলা ১০/৩/৫৯-১১/৩৯/৪৯, কালবেলা ১১/৩৯/৪৯-১/১৫/৩৯, কালরাত্রি ১/৩/৫৯-২/২৮/৯।
 ২৭ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
কালিম্পংয়ে সোশ্যাল ফরেস্ট বাংলো জ্বালিয়ে দিল দুষ্কৃতীরা 

12:11:00 AM

কালিম্পঙে আরও একটি বিস্ফোরণ: সূত্র 

12:06:34 AM

কালিম্পঙে বিস্ফোরণের ঘটনায় ১ সিভিক ভলান্টিয়ারের মৃত‍্যু 

19-08-2017 - 11:43:11 PM

কালিম্পং থানায় বিস্ফোরণ, জখম ২ 
২৪ ঘণ্টার ব্যবধানে ফের বিস্ফোরণে কাঁপল পাহাড়। এদিন রাতে কালিম্পংয়ে বাদামতামের কাছে থানায় বিস্ফোরণ হয়। ঘটনায় পুলিশের এক হোমগার্ড ও এক সিভিক ভলান্টিয়ার জখম হয়েছেন। 

19-08-2017 - 10:44:00 PM

ট্রেন দুর্ঘটনা: মৃত বেড়ে ২৩, জখম বহু

19-08-2017 - 09:33:00 PM

ট্রেন দুর্ঘটনায় হতাহতদের জন্য আর্থিক সাহায্যের ঘোষণা রেলের 
উত্তরপ্রদেশের মুজফফরনগরে ট্রেন দুর্ঘটনায় হতাহতদের আর্থিক সাহায্যের ঘোষণা রেলমন্ত্রী সুরেশ প্রভুর। তিনি জানিয়েছেন, মৃতদের পরিবার পিছু সাড়ে ৩ লক্ষ টাকা করে দেওয়া হবে। গুরুতর জখমরা পাবেন ৫০ হাজার টাকা করে। যাঁদের আঘাত অপেক্ষাকৃত কম গুরুতর তাঁদের ২৫ হাজার টাকা করে দেওয়া হবে। 

19-08-2017 - 08:41:54 PM