উত্তরবঙ্গ
 

টিএমসিপি’র স্মারকলিপি কর্মসূচিকে ঘিরে সামসি কলেজে উত্তেজনা, কলেজ গেটে পালটা অবস্থান কর্মীদের

বিএনএ, বহরমপুর: তৃণমূল ছাত্র পরিষদ পরিচালিত ছাত্র সংসদের স্মারকলিপি প্রদান কর্মসূচিকে ঘিরে সামসি কলেজে বৃহস্পতিবার ব্যাপক উত্তেজনা ছড়ায়। পূর্ব ঘোষণা অনুসারে এদিন ছাত্র সংসদের সদস্যরা বিভিন্ন দাবি নিয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনোজ ভোজকে স্মারকলিপি দিতে যায়। আন্দোলনকারীদের বিরুদ্ধে বিশৃঙ্খলার অভিযোগ তুলে কলেজের গেটের সামনেই কর্মীদের নিয়ে মনোজবাবু অবস্থানে বসেন। এঘটনায় আন্দোলনকারীরা পালটা ভারপ্রাপ্ত অধ্যক্ষের চেম্বারে অবস্থানে বসে। দীর্ঘক্ষণ ধরে দু’পক্ষের এই আন্দোলন চলায় কলেজের পঠন-পাঠন ব্যাহত হয়। পরে এই ঘটনার দায় নিয়ে দু’পক্ষের মধ্যে চাপান-উতোর শুরু হয়।
ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনোজ ভোজ বলেন, ছাত্ররা স্মারকলিপি দেওয়ার নাম করে বহিরাগতদের নিয়ে আমার চেম্বারে ঢুকে বিশৃঙ্খলা সৃষ্টি করছিল। এরই প্রতিবাদেই আমি কলেজের কর্মীদের নিয়ে গেটের সামনে অবস্থানে বসি। ছাত্র সংসদের সাধারণ সম্পাদক মহম্মদ নাসিরুদ্দিন বলেন, কলেজে বিজ্ঞান বিভাগ, এনসিসি, এনএসএস চালু করা, গার্লস হস্টেল চালু করাসহ বিভিন্ন দাবিতে আমরা ভারপ্রাপ্ত অধ্যক্ষের কাছে এদিন স্মারকলিপি দিতে যাই। ভারপ্রাপ্ত অধ্যক্ষ দাবিগুলি পূরণের ব্যাপারে কোনওরকম আশ্বাস না দিয়েই চেম্বার থেকে বেরিয়ে একটা নাটক করলেন। এদিনের বিশৃঙ্খলা সৃষ্টির জন্য আমার দায়ী নই। সদ্য কলেজ থেকে বেরিয়ে যাওয়া কয়েকজন দাদা ও সংগঠনের ব্লক নেতারা আসলেও তাঁরা অধ্যক্ষের চেম্বারের বাইরে ছিলেন। স্মারকলিপি দিতে যাওয়ার সময় আমাদের সঙ্গে কোনও বহিরাগত ছিল না।
কলেজ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন বেলা সাড়ে ১২টা নাগাদ স্লোগান দিতে দিতে টিএমসিপি’র প্রতিনিধিরা ভারপ্রাপ্ত অধ্যক্ষের চেম্বারে প্রবেশ করে। এতেই কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ক্ষুব্ধ হয়ে ওঠেন। সেসময় নিজের চেম্বার থেকে বেরিয়ে তিনি কলেজের কর্মীদের নিয়ে গেটের সামনে পালটা অবস্থানে বসে পড়েন। এতে স্মারকলিপি দিতে আসারা আরও ক্ষিপ্ত হয়ে ওঠে। ভারপ্রাপ্ত অধ্যক্ষের চেম্বরের ভেতরেই ছাত্র সংসদের প্রতিনিধিরা অবস্থানে বসে যান। তাঁদের এই কর্মসূচিতে কলেজের একাংশ ছাত্রছাত্রীও যুক্ত হয়। তাঁদের চিৎকার চেঁচামেচির জেরে অধ্যক্ষের ঘর সংলগ্ন অফিস রুম, টিচার্স রুমে শিক্ষক শিক্ষিকারা থাকতে পারছিলেন না। তৃণমূল ছাত্র পরিষদের ব্লক নেতারা কলেজের বাইরে যাওয়ার পর বিকাল ৩টা নাগাদ পরিস্থিতি স্বাভাবিক হয়। পরে আন্দোলনকারীদের থেকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্মারকলিপি গ্রহণ করলে তাঁরা আন্দোলন প্রত্যাহার করে।
21st  April, 2017
জলপাইগুড়িতে এসজেডিএ’র প্রথম বোর্ড মিটিং, ৩০টি প্রকল্পের কাজের অনুমোদন 

বিএনএ, জলপাইগুড়ি: মঙ্গলবার জলপাইগুড়িতে এসজেডিএ’র (শিলিগুড়ি জলপাইগুড়ি ডেভলপমেন্ট অথরিটি) বোর্ড মিটিং হল। সংস্থার চেয়ারম্যান সৌরভ চক্রবর্তী বলেন, সংস্থা গঠনের পর জলপাইগুড়িতে কোনওদিন বোর্ড মিটিং হয়নি।
বিশদ

জলপাইগুড়িতে কাঁচা চা পাতার সরকার নির্ধারিত দাম নিয়ে বৈঠক 

বিএনএ, জলপাইগুড়ি: কাঁচা চা পাতার সরকার নির্ধারিত দাম চাষিরা যাতে পায় মঙ্গলবার জলপাইগুড়িতে জেলাশাসকের দপ্তরে প্রশাসনিক বৈঠকে সে বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। এদিন বিকেল থেকে রাত পর্যন্ত ওই বৈঠক হয়।
বিশদ

উত্তরবঙ্গ ডেন্টাল কলেজের অধ্যক্ষের ইস্তফা 

বিএনএ, শিলিগুড়ি: উত্তরবঙ্গ ডেন্টাল কলেজের অধ্যক্ষ সৌমেন চক্রবর্তী ইস্তফা দিয়েছেন। অধ্যক্ষের অফিস সূত্রে জানা গিয়েছে, শনিবার অধ্যক্ষ তাঁর ইস্তফাপত্র স্বাস্থ্য ভবনে পাঠিয়ে দিয়েছেন।
বিশদ

কেন্দ্রীয় ল্যাবে আলিপুরদুয়ার জেলার রেশনের আটায় ভেজাল মিলল না 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: কলকাতায় খাদ্য দপ্তরের নিজস্ব কেন্দ্রীয় ল্যাবে নমুনা পরীক্ষায় আলিপুরদুয়ার জেলায় রেশনে সরবরাহ আটার মধ্যে কোন ভেজাল মিলল না। নমুনা পরীক্ষার রিপোর্টে ভেজাল না মেলায় আগামী বৃহস্পতিবার থেকে জেলার ৪৫২টি রেশন ও স্বনির্ভর গোষ্ঠীর দোকানে ফের খাদ্য দপ্তর আটা সরবরাহ করবে।
বিশদ

শিলিগুড়িতে বধূ খুনে অভিযুক্ত স্বামী ও সৎছেলের জেল হেপাজত, নাবালক অভিযুক্ত হোমে  

সংবাদদাতা, শিলিগুড়ি: গত রবিবার রাতে শিলিগুড়ির ৩৪ নম্বর ওয়ার্ডের লেক টাউনে গৃহবধূ খুনের ঘটনায় মঙ্গলবার দুই অভিযুক্তের এক দিনের জেল হেপাজত ও তৃতীয় নাবালক অভিযুক্তকে জুভেনাইল অ্যাক্টে একদিনের জন্য হোমে পাঠানো নির্দেশ দিয়েছে জলপাইগুড়ি আদালত।
বিশদ

সেমেস্টারে যথাযথ নম্বরের দাবিতে পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞানের পড়ুয়াদের স্মারকলিপি 

বিএনএ, কোচবিহার: আগামী সেমেস্টারগুলিতে রাষ্ট্রবিজ্ঞানে যথাযথ নম্বর দেওয়ার দাবিতে মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের দপ্তরে পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা স্মারকলিপি দিয়েছে। তাদের দাবি দ্বিতীয় সেমেস্টার পরীক্ষায় তাদের অনেকেরই নম্বর কম রয়েছে।
বিশদ

শিলিগুড়ির স্টেশন ফিডার রোডে মহিলার হার ছিনতাই 

সংবাদদাতা, শিলিগুড়ি: মঙ্গলবার দুপুরে শিলিগুড়ির স্টেশন ফিডার রোডে দিনেদুপুরে সোনার হার ছিনতাইয়ের ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। পুলিশ জানিয়েছে, হাকিমপাড়ার বাসিন্দা শকুন্তলাদেবী আগরওয়ালের গলার সোনার চেন এক দুষ্কৃতী ছিঁড়ে নেয়।
বিশদ

এসজেডিএ’র তরফে জলপাইগুড়িতে কৃতীদের সংবর্ধনা 

বিএনএ, জলপাইগুড়ি: মঙ্গলবার জলপাইগুড়িতে কৃতী ছাত্রছাত্রী ও গুণীজনদের সংবর্ধনা দিল শিলিগুড়ি জলপাইগুড়ি ডেভলপমেন্ট অথরিটি (এসজেডিএ)। এদিন ১০০০ ছাত্রছাত্রীকে সংস্থার পক্ষ থেকে শংসাপত্র সহ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা বই উপহার দেওয়া হয়।
বিশদ

সংস্কারের অভাবে সিতাই বাজারের অবস্থা একেবারেই বেহাল হয়ে পড়েছে 

সংবাদদাতা, মাথাভাঙা: দীর্ঘদিন সংস্কারের অভাবে কোচবিহার জেলার সিতাই বাজারের অবস্থা একেবারেই বেহাল হয়ে পড়েছে। সেই সঙ্গে ডাম্পিং গ্রাউন্ডের জন্য জমি নির্দিষ্ট থাকলেও সেখানে তা তৈরি না হওয়ায় বাজারের যত্রতত্র নোংরা আবর্জনার স্তূপ জমছে।
বিশদ

Pages: 12345




একনজরে
ওয়াশিংটন ও বেইরুট, ২৭ জুন (এএফপি): ফের আর একটি রাসায়নিক হামলা চালানোর প্রস্তুতি নিচ্ছে সিরিয়া। বিদ্রোহীদের পাশাপাশি সাধারণ নাগরিক ও শিশুদের খতম করতেই এই হামলা ...

নয়াদিল্লি, ২৭ জুন (পিটিআই): বিভিন্ন সমাজকল্যাণ মূলক পরিষেবা পেতে আধার কার্ড ব্যবহার বাধ্যতামূলক সংক্রান্ত কেন্দ্রীয় সরকারের বিজ্ঞপ্তির বিরুদ্ধে কোনও অন্তর্বর্তী আদেশ দিতে অস্বীকার করল সুপ্রিম ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মদের দোকানের লাইসেন্স পাইয়ে দেওয়ার নাম করে এক ব্যক্তির কাছ থেকে ৩০ লক্ষ টাকা নিয়ে তা করে দিতে না পারায় পুলিশ মঙ্গলবার ...

 সুকান্ত বসু, কলকাতা: ভিডিও কনফারেন্সের ব্যবস্থা ছাড়াই রাজ্যের সিংহভাগ মহকুমা দায়রা আদালতে চলছে ‘দি প্রোটেকশন অব চিল্ডড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্সেস অ্যাক্ট, ২০১২’ বা ‘পকসো’ মামলার ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে সাফল্য আসবে। হিসেব করে চললে তেমন আর্থিক সমস্যায় পড়তে হবে না। ব্যাবসায় উন্নতি ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯২১- ভারতের নবম প্রধানমন্ত্রী নরসিমা রাওয়ের জন্ম
১৯৪০- নোবেলজয়ী বাংলাদেশের অর্থনীতিবিদ মহম্মদ ইউনুসের জন্ম
১৯৭২- বিজ্ঞানী ও পরিসংখ্যানবিদ প্রশান্তচন্দ্র মহলানবিশের জন্ম




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৬৫ টাকা ৬৫.৩৩ টাকা
পাউন্ড ৮০.৬৮ টাকা ৮৩.৪৬ টাকা
ইউরো ৭০.৯৭ টাকা ৭৩.৩৩ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,১৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৬৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,১১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,১০০ টাকা

দিন পঞ্জিকা

১৩ আষাঢ়, ২৮ জুন, বুধবার, পঞ্চমী রাত্রি ৬/৩৩, মঘানক্ষত্র রাত্রি ৭/১৭, সূ উ ৪/৫৮/২৫, অ ৬/২০/৫৯, অমৃতযোগ দিবা ৭/৩৯-১১/১২ পুনঃ ১/৫৩-৫/২৭ রাত্রি ৯/৫৩ পুনঃ ১২/১-১/২৬, বারবেলা ৮/১৯-৯/৫৯ পুনঃ ১১/৩৯-১/২০, কালরাত্রি ২/১৯-৩/৩৮।

১৩ আষাঢ়, ২৮ জুন, বুধবার, পঞ্চমী রাত্রি ১১/১৩/১২, মঘানক্ষত্র রাত্রি ১২/১৬/৩৩, সূ উ ৪/৫৬/২৩, অ ৬/২২/২৫, অমৃতযোগ দিবা ৭/৩৭/৩৫-১১/১২/৩, ১/৫৩/৪৪-৫/২৮/৪০ রাত্রি ৯/৫৩/৪৪, ১২/০/৩২-১/২৫/৪, বারবেলা ১১/৩৯/২৪-১/২০/৯, কালবেলা ৮/১৭/৫৩-৯/৫৮/৩৯, কালরাত্রি ২/১৭/৫৪-৩/৩৭/৯।
৩ শওয়াল

ছবি সংবাদ


এই মুহূর্তে
জিটিএ-র ২ প্রাক্তন সদস্য আটক, দার্জিলিং থানা ঘেরাও মোর্চার 
জিটিএ-র দুই প্রাক্তন সদস্যকে আটক করার জেরে ফের উত্তপ্ত পাহাড়। এদিন দার্জিলিং থানা ঘেরাও করে বিক্ষোভ দেখায় মোর্চা। আটক হওয়া স্যামুয়েল গুরুং ও আরবি ভূজল নামে জিটিএ-র দুই প্রাক্তন সদস্যর নিঃশর্ত মুক্তি দাবি করে তারা। এছাড়া সকালে চকবাজারে শিশুদের দিয়ে একটি মিছিলও করা হয়।

12:31:00 PM

বিকল লরি, এজেসি বসু রোড ফ্লাইওভারে যানজট 
কলকাতা পুরসভার একটি লরি বিকল হয়ে যাওয়ার জন্য এজেসি বসু রোড ফ্লাইওভারের পশ্চিম অভিমুখে ব্যাপক যানজট রয়েছে। 

12:08:03 PM

সিবিআই দপ্তরে হাজিরা দিলেন ম্যাথু স্যামুয়েল 
কলকাতায় সিবিআই দপ্তরে হাজিরা দিলেন নারদ কর্তা ম্যাথু স্যামুয়েল। এদিন সকালে সিবিআই দপ্তরে আসেন তিনি। ম্যাথু জানান, সিবিআই তাঁকে ডেকেছিল। তাই হাজিরা দিতে এসেছেন। একটি তোলাবাজির মামলায় তাঁকে এদিন ফের মুচিপাড়া থানায় যেতে হবে বলেও সিবিআইকে জানিয়েছেন তিনি। এদিনই পরে কলকাতা হাইকোর্টেও যাবেন তিনি। 

11:58:44 AM

রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দিলেন মীরা কুমার 

11:27:52 AM

কুলটিতে বাসের ধাক্কায় বাইক চালকের মৃত্যু, পথ অবরোধ 

11:20:00 AM

দার্জিলিংয়ে রাতের অন্ধকারে জিটিএ-র ইঞ্জিনিয়ারিং অফিসে আগুন মোর্চার 

11:11:49 AM