উত্তরবঙ্গ
 
 

 দীপাবলির আলোয় ভাসছে বালুরঘাট। বুধবার তোলা ভাস্কর চট্টোপাধ্যায়ের ছবি

টিএমসিপি’র স্মারকলিপি কর্মসূচিকে ঘিরে সামসি কলেজে উত্তেজনা, কলেজ গেটে পালটা অবস্থান কর্মীদের

বিএনএ, বহরমপুর: তৃণমূল ছাত্র পরিষদ পরিচালিত ছাত্র সংসদের স্মারকলিপি প্রদান কর্মসূচিকে ঘিরে সামসি কলেজে বৃহস্পতিবার ব্যাপক উত্তেজনা ছড়ায়। পূর্ব ঘোষণা অনুসারে এদিন ছাত্র সংসদের সদস্যরা বিভিন্ন দাবি নিয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনোজ ভোজকে স্মারকলিপি দিতে যায়। আন্দোলনকারীদের বিরুদ্ধে বিশৃঙ্খলার অভিযোগ তুলে কলেজের গেটের সামনেই কর্মীদের নিয়ে মনোজবাবু অবস্থানে বসেন। এঘটনায় আন্দোলনকারীরা পালটা ভারপ্রাপ্ত অধ্যক্ষের চেম্বারে অবস্থানে বসে। দীর্ঘক্ষণ ধরে দু’পক্ষের এই আন্দোলন চলায় কলেজের পঠন-পাঠন ব্যাহত হয়। পরে এই ঘটনার দায় নিয়ে দু’পক্ষের মধ্যে চাপান-উতোর শুরু হয়।
ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনোজ ভোজ বলেন, ছাত্ররা স্মারকলিপি দেওয়ার নাম করে বহিরাগতদের নিয়ে আমার চেম্বারে ঢুকে বিশৃঙ্খলা সৃষ্টি করছিল। এরই প্রতিবাদেই আমি কলেজের কর্মীদের নিয়ে গেটের সামনে অবস্থানে বসি। ছাত্র সংসদের সাধারণ সম্পাদক মহম্মদ নাসিরুদ্দিন বলেন, কলেজে বিজ্ঞান বিভাগ, এনসিসি, এনএসএস চালু করা, গার্লস হস্টেল চালু করাসহ বিভিন্ন দাবিতে আমরা ভারপ্রাপ্ত অধ্যক্ষের কাছে এদিন স্মারকলিপি দিতে যাই। ভারপ্রাপ্ত অধ্যক্ষ দাবিগুলি পূরণের ব্যাপারে কোনওরকম আশ্বাস না দিয়েই চেম্বার থেকে বেরিয়ে একটা নাটক করলেন। এদিনের বিশৃঙ্খলা সৃষ্টির জন্য আমার দায়ী নই। সদ্য কলেজ থেকে বেরিয়ে যাওয়া কয়েকজন দাদা ও সংগঠনের ব্লক নেতারা আসলেও তাঁরা অধ্যক্ষের চেম্বারের বাইরে ছিলেন। স্মারকলিপি দিতে যাওয়ার সময় আমাদের সঙ্গে কোনও বহিরাগত ছিল না।
কলেজ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন বেলা সাড়ে ১২টা নাগাদ স্লোগান দিতে দিতে টিএমসিপি’র প্রতিনিধিরা ভারপ্রাপ্ত অধ্যক্ষের চেম্বারে প্রবেশ করে। এতেই কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ক্ষুব্ধ হয়ে ওঠেন। সেসময় নিজের চেম্বার থেকে বেরিয়ে তিনি কলেজের কর্মীদের নিয়ে গেটের সামনে পালটা অবস্থানে বসে পড়েন। এতে স্মারকলিপি দিতে আসারা আরও ক্ষিপ্ত হয়ে ওঠে। ভারপ্রাপ্ত অধ্যক্ষের চেম্বরের ভেতরেই ছাত্র সংসদের প্রতিনিধিরা অবস্থানে বসে যান। তাঁদের এই কর্মসূচিতে কলেজের একাংশ ছাত্রছাত্রীও যুক্ত হয়। তাঁদের চিৎকার চেঁচামেচির জেরে অধ্যক্ষের ঘর সংলগ্ন অফিস রুম, টিচার্স রুমে শিক্ষক শিক্ষিকারা থাকতে পারছিলেন না। তৃণমূল ছাত্র পরিষদের ব্লক নেতারা কলেজের বাইরে যাওয়ার পর বিকাল ৩টা নাগাদ পরিস্থিতি স্বাভাবিক হয়। পরে আন্দোলনকারীদের থেকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্মারকলিপি গ্রহণ করলে তাঁরা আন্দোলন প্রত্যাহার করে।
21st  April, 2017
 আলিপুরদুয়ারে মুকুল রায়ের ফ্লেক্স, জল্পনা

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: মুকুল রায়ের ছবি দিয়ে ফ্লেক্স পড়ল আলিপুরদুয়ার শহরে। ফ্লেক্সে মুকুলবাবুর হাতজোড় করে থাকা ছবি দিয়ে লেখা হয়েছে শুভ দীপাবলী ও ছটপুজোর শুভেচ্ছা জানাই আলিপুরদুয়ারবাসীকে।
বিশদ

নিষেধাজ্ঞা সত্ত্বেও বাংলাদেশগামী পণ্য বোঝাই লরি বালুরঘাট-ত্রিমোহিনী হয়ে হিলি সীমান্তে যাচ্ছে, নির্বিকার প্রশাসন

 সংবাদদাতা, বালুরঘাট: প্রশাসনের নিষেধাজ্ঞাকে বুড়ো আঙুল দেখিয়ে বালুরঘাট-হিলি ৫১২ নম্বর জাতীয় সড়ক দিয়ে ২৪ ঘণ্টাই আন্তর্জাতিক বাণিজ্যের পণ্যবাহী লরি যাতায়াত করছে। নিয়ম অনুযায়ী, আন্তর্জাতিক পণ্যবাহী লরিগুলি পতিরাম বাইপাস দিয়ে ত্রিমোহিনী হয়ে হিলিতে যাওয়ার কথা।
বিশদ

 জিআরের দাবিতে মহকুমা শাসকের কার্যালয় চত্বরে রাত কাটালেন মহিলারা

  সংবাদদাতা, ইসলামপুর: জিআরের দাবিতে মঙ্গলবার ইসলামপুর মহকুমা শাসকের কার্যালয়ের বারান্দাতে মঙ্গলবার গোটা রাত কাটালেন গ্রামাঞ্চলের আদিবাসী মহিলারা। বিষয়টি নিয়ে প্রশাসনিক মহলে চাঞ্চল্য ছড়িয়েছে। রাতে অফিসে পুলিশ পাহারার ব্যবস্থা করা হয়। তবে বুধবার রাতে জিআর দেওয়া হয়েছে বলে মহকুমা প্রশাসন জানিয়েছে।
বিশদ

 জিএসটি’র জন্য দাম বাড়লেও শিলিগুড়িতে আতসবাজি কেনাকাটায় ভাটা পড়েনি

 সংবাদদাতা, শিলিগুড়ি: আতসবাজির ওপরে জিএসটি লাগু হওয়ায় বাজির দাম বিগত বছরগুলি অপেক্ষা কিছুটা বৃদ্ধি পেয়েছে। দাম বাড়লেও এ কে ৪৭, ফ্লাওয়ার পট, ফুলপরি, মেগার মতো আতসবাজির চাহিদায় বিন্দুমাত্র ভাটা পড়েনি।
বিশদ

ময়নাগুড়িতে পুকুরে ডুবে শিশুর মৃত্যু, চাঞ্চল্য

 বিএনএ, জলপাইগুড়ি: মঙ্গলবার ময়নাগুড়ির সাপটিবাড়ি গ্রামে ন’মাসের এক শিশুকন্যা পুকুরের জলে তলিয়ে গিয়ে মারা গিয়েছে। পুলিশ জানিয়েছে, মৃতের নাম বৃষ্টি বর্মন। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শিশুটির মা সন্ধ্যা বর্মন মঙ্গলবার সকালে বাড়ির পাশের একটি পুকুরে কাপড় কাচতে গিয়েছিল। মায়ের সঙ্গে শিশুটিও পুকুরের ধারে যায়।
বিশদ

 শ্যামাপুজোয় চন্দননগরের আলোকসজ্জায় সেজেছে কালিয়াগঞ্জ

 বিএনএ, রায়গঞ্জ: কালিয়াগঞ্জের বিগ বাজেটের কালীপুজোগুলির মধ্যে অন্যতম প্রতিকার কসকো ক্লাব, সুহৃদ সংঘ এবং ত্রিধারা সংঘের পুজো। এবার শহরের বিগবাজেটের পুজো কমিটিগুলি চন্দননগরের আলোকসজ্জায় বিভিন্ন রাস্তা সাজিয়ে তুলেছে।
বিশদ

 চিকিৎসক ও টেকনিশিয়ানের অভাবে ধুঁকছে আলিপুরদুয়ারের মাতৃসদন, পড়ে থেকে নষ্ট হচ্ছে মূল্যবান মেশিনপত্র

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: চিকিৎসক না থাকার জন্য আলিপুরদুয়ার পুরসভা পরিচালিত মাতৃসদন বন্ধ হওয়ার মুখে এসে দাঁড়িয়েছে। টেকনিশিয়নের অভাবে লক্ষ লক্ষ টাকায় কেনা ইসিজি, এক্স-রে এবং আল্ট্রাসোনোগ্রাফির মেশিন পড়ে পড়ে নষ্ট হচ্ছে।
বিশদ

দুই শহরের ১০০ গ্রামে এলইডি আলো লাগাবে এসজেডিএ, হাসপাতাল হবে গ্রিনসিটি

 বিএনএ, শিলিগুড়ি ও জলপাইগুড়ি: শহরের পাশাপাশি এবার শিলিগুড়ি ও জলপাইগুড়ির গ্রামগুলিকেও এলইডি আলোয় আলোকিত করবে শিলিগুড়ি-জলপাইগুড়ি উন্নয়ন কর্তৃপক্ষ (এসজেডিএ)। পাশাপাশি সংস্থা হাসপাতাল গুলিকেও গ্রিনসিটি করার পরিকল্পনা নিচ্ছে।
বিশদ

 ১ বছর ধরে ইন্টারনেট পরিষেবা নেই গোসানিমারি পোস্ট অফিসে, সমস্যায় জেরবার বাসিন্দারা

 সংবাদদাতা, দিনহাটা: এক বছর ধরে লিংক সমস্যায় দিনহাটার গোসানিমারি পোস্ট অফিসে ইন্টারনেট পরিষেবা নেই। এজন্য নতুন অ্যাকাউন্ট খোলা থেকে শুরু করে টাকা পয়সা জমা ও তোলার ক্ষেত্রে বাসিন্দাদের প্রতিনিয়ত সমস্যায় পড়তে হচ্ছে। বিশেষ করে বয়স্ক লোকেরা বেশি সমস্যায় পড়েছেন।
বিশদ

 কালচিনির দলসিংপাড়ায় হাতির হামলায় মহিলার মৃত্যু

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: বুধবার সকালে কালচিনির দলসিংপাড়া গ্রাম পঞ্চায়েতের গোপালবাহাদুর বস্তিতে গোরু চরাতে গিয়ে বুনো হাতির হামলায় এক মহিলার মৃত্যু হয়েছে। বন দপ্তর জানিয়েছে, মৃত মহিলার নাম জিনা ছেত্রি(২৭)। দলছুট হাতিটি বক্সা ব্যাঘ্র প্রকল্পের ভার্নাবাড়ি বিটের জঙ্গল থেকে বেরিয়েছিল।
বিশদ

 ইসলামপুরে পুজোয় দেখা যাবে রাজস্থানের ভিম সিং মন্দির

 সংবাদদাতা, ইসলামপুর: কালীপুজোর শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত ইসলামপুরের পুজো কমিটিগুলি। ইসলামপুর জাগরণীর পুজোয় দেখা যাবে রাজস্থানের ভিম সিং মন্দির। বাস টার্মিনাসে প্রতিবছর এই পুজো ইসলামপুরবাসীর কাছে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়।
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ম্যালেরিয়া হয়েছে কি না, সে ব্যাপারে নিশ্চিত হওয়া যাবে ঘরে বসেই। দরকার শুধু একটা ইন্টারনেট কানেকশন সমেত স্মার্ট ফোন এবং একটি কাগজে ...

বিএনএ, মেদিনীপুর: বাজার ফিরেছে মেদিনীপুরের ঐতিহ্যশালী দেওয়ালি পুতুলের। এলইডি, ডিসকো, চায়না আলোর দাপটে মাঝের কয়েক বছর বাজার বেশ মন্দা গেলেও এবছর ভালোই বিক্রিবাট্টা হল দেওয়ালি পুতুলের। এই সময় বাজারে রীতিমতো চোখ ঝলসানো আলোর সঙ্গে পাল্লা দিতে হয় মৃৎশিল্পীদের। ...

 নয়াদিল্লি, ১৮ অক্টোবর (পিটিআই): হিমাচল প্রদেশে আসন্ন বিধানসভা নির্বাচনে রাজ্যের ৬৮টি আসনেই বুধবার প্রার্থী তালিকা ঘোষণা করে দিল বিজেপি। তালিকায় নাম রয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রেমকুমার ধুমল ও রাজ্য বিজেপি’র সভাপতি সতপাল সিং সাত্তির। ...

 সংবাদদাতা, শিলিগুড়ি: নর্থবেঙ্গল টেবল টেনিস অ্যাসোসিয়েশনের উদ্যোগে আগামী ২৩ থেকে ২৮ অক্টোবর শিলিগুড়ি ইনডোর স্টেডিয়ামে আন্তর্জাতিকমানের টেবল টেনিস প্রতিযোগিতার আসর বসছে। এর জন্য শিলিগুড়ি পুরসভাকে আয়োজকদের ৯০ হাজার টাকা দিতে হয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গবেষণামূলক কাজে সাফল্য লাভ। কর্মপ্রার্থীদের কর্মলাভের ইঙ্গিত। বন্ধুর দ্বারা প্রতারিত হবার সম্ভাবনা। উর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৫০: কোরিয়ার যুদ্ধে যোগ দিল গণপ্রজাতন্ত্রী চীন রাষ্ট্রসংঘের সেনাবাহিনীর বিরুদ্ধে যুদ্ধ অভিযানে অংশ নিতে ইয়ালু নদী পার হল চীনের এক হাজার সেনা।
১৯৫৬: বলিউড তারকা সানি দেওল জন্মগ্রহণ করেন
২০০৫: মানবতা বিরোধী অপরাধে সাদ্দাম হুসেনের বিচার প্রক্রিয়া শুরু হল বাগদাদে

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.১৫ টাকা ৬৫.৮৩ টাকা
পাউন্ড ৮৪.৩৬ টাকা ৮৭.২২ টাকা
ইউরো ৭৫.২২ টাকা ৭৭.৮৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,০৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৪৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৯২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ কার্তিক, ১৯ অক্টোবর, বৃহস্পতিবার, অমাবস্যা রাত্রি ঘ ১২/৪২, নক্ষত্র-হস্তা, সূ উ ৫/৩৮/১৪, অ ৫/৫/২, অমৃতযোগ দিবা ঘ ৭/১০ মধ্যে পুনঃ ১/১৭ গতে ২/৪৭ মধ্যে। সন্ধ্যা ঘ ৫/৫৭ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/৭ মধ্যে পুনঃ ৩/৫৮ গতে উদয়াবধি, বারবেলা ২/১৬ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২২ গতে ১২/৫৬ মধ্যে।

দীপান্বিতা কালীপুজো
 
১ কার্তিক, ১৯ অক্টোবর, বৃহস্পতিবার, অমাবস্যা রাত্রি ১১/৫১/১০, নক্ষত্র-হস্তানক্ষত্র রাত্রি ৭/৪৪/৩৯, সূ উ ৫/৩৮/২, অ ৫/৪/৫৮, অমৃতযোগ দিবা ৭/৯/৩, ১/১৫/৫৯-২/৪৭/৩৪, রাত্রি ৫/৫৫/১০-৯/১৫/৫৯, ১১/৪৬/৩৬-৩/৭/২৫, ৩/৫৭/৩৮-৫/৩৮/৩৩, বারবেলা ৩/৩৯/৬-৫/৪/৫৮, কালবেলা ২/১৩/১৪-৩/৩৯/৬, কালরাত্রি ১১/২১/৩০-১২/৫৫/৩৮।

দীপান্বিতা কালীপুজো
২৮ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
হন্ডুরাসকে হারিয়ে শেষ আটে ব্রাজিল
অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

18-10-2017 - 09:58:14 PM

  পূর্ব মেদিনীপুরে ছুরি মেরে সোনা লুঠ
আজ সন্ধ্যায় খদ্দের সেজে এসে দোকানদারকে ছুরি ...বিশদ

18-10-2017 - 09:57:00 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ৩ হন্ডুরাস: ০ (৫৫ মিনিট )
অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

18-10-2017 - 09:20:52 PM

  অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ২ হন্ডুরাস: ০ (৪৩ মিনিট)
অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

18-10-2017 - 08:49:55 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ২ হন্ডুরাস: ০ (প্রথমার্ধ )

 অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল ...বিশদ

18-10-2017 - 08:49:00 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ১ হন্ডুরাস: ০ (১১ মিনিট)

 অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

18-10-2017 - 08:17:43 PM

নাইজেরকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ঘানা

 অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ নভি মুম্বইয়ে ডঃডিওয়াই পাতিল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

18-10-2017 - 07:04:08 PM