উত্তরবঙ্গ
 

ইংলিশবাজারে ১৫ মিনিটের বৃষ্টিতেই হাঁটু জল, ক্ষুব্ধ পুরবাসী

বিএনএ, বহরমপুর: বৃহস্পতিবার সকালে মাত্র ১৫ মিনিটের বৃষ্টিতেই ইংলিশবাজার শহরের কিছু এলাকায় হাঁটু জল দাঁড়িয়ে যায়। এদিন সকাল ৭টা নাগাদ বৃষ্টি নামে। শহরের মীরচক, সর্বমঙ্গলাপল্লি, রামকৃষ্ণপল্লিসহ নিচু এলাকাগুলিতে জল দাঁড়িয়ে যায়। শহরবাসীর অভিযোগ, পুরসভা নিয়মিত নিকাশি নালা সাফাই করছে না। বেহাল নিকাশির জেরেই শহরের সংশ্লিষ্ট এলাকাগুলিতে জল জমেছে। পুরকর্তৃপক্ষ অবশ্য অভিযোগ মানতে নারাজ। তাদের দাবি, নিয়মিত শহরের নিকাশি নালাগুলি সাফাই করা হয়। বৃষ্টির সময় রাস্তায় কিছুক্ষণ জল দাঁড়ালেও পরে তা নেমে গিয়েছে। এতে নাগরিকদের কোনও সমস্যা হয়নি। শুধু ইংলিশবাজারই নয়, জেলার সামসি, রতুয়া, চাঁচল, গাজোল, বামনগোলা, হবিবপুর, পুরাতন মালদহ সহ জেলায় প্রায় সর্বত্রই এদিন দফায় দফায় বৃষ্টি হয়।
21st  April, 2017
শারীরিক প্রতিবন্ধকতা জয় করে সাইকেলেই শিলিগুড়ি থেকে গুরুদংমার আরসি পোস্টে রওনা হচ্ছেন ৩ জন

সংবাদদাতা, শিলিগুড়ি: প্রতিবন্ধকতাকে জয় করে আগামী ৩০ এপ্রিল ট্রাই-সাইকেল এবং বাই-সাইকেলে ১৮ হাজার ২৮০ ফুট উচ্চাতায় ভারত-চিন সীমান্তের গুরুদংমার আরসি পোস্টের উদ্দেশে রওনা দিচ্ছেন শিলিগুড়ির চার বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তি।
বিশদ

জমির অধিকার পাচ্ছেন আলিপুরদুয়ার ও জয়গাঁর মানুষ, মুখ্যমন্ত্রীর ঘোষণায় উল্লসিত বাসিন্দারা

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার জেলা সদর ও ভারত-ভুটান সীমান্তের জয়গাঁ এই দুই শহরের বাসিন্দাদের দীর্ঘদিনের জমির সমস্যা অবশেষে মিটতে চলেছে। বৃহস্পতিবার বীরপাড়ার সার্কাস ময়দানে প্রকাশ্য সভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, আলিপুরদুয়ারের এই দুই শহরের বাসিন্দাদের সরকারি খাস জমিতে লিজ ও পাট্টা দেওয়ার প্রক্রিয়া খুব শীঘ্রই শুরু হবে।
বিশদ

এলাকা পরিদর্শনে বিএসএফের আইজি, বিজিবি-বিএসএফ বৈঠক
চোপড়ার ফতেপুর সীমান্তে সুড়ঙ্গ নিয়ে উত্তর দিনাজপুরের জেলাশাসকের রিপোর্ট গেল স্বরাষ্ট্র দপ্তরে

সংবাদদাতা, ইসলামপুর: উত্তর দিনাজপুর জেলার চোপড়ার ফতেপুর বর্ডার আউট পোস্টের (বিওপি) ভারত-বাংলাদেশ সীমান্তে সুড়ঙ্গের বিষয়ে রাজ্য স্বরাষ্ট্র দপ্তরে জেলাশাসক আয়েষা রানি রিপোর্ট পাঠালেন। জেলাশাসক বলেন, সীমান্তে সুড়ঙ্গের বিষয়ে স্বরাষ্ট্র দপ্তরে রিপোর্ট পাঠিয়েছি।
বিশদ

গন্ডারের খড়্গ চুরির পরেও হুঁশ ফেরেনি বনকর্তাদের, বামনডাঙার জিরো ক্যাম্পে চলছে অবাধ প্রবেশ

সংবাদদাতা, মালবাজার: গোরুমারা জঙ্গলে গন্ডার মেরে খড়্গ নিয়ে যাওয়ার খবর প্রকাশ্যে আসার পরেও নাগরাকাটা ব্লকের বামনডাঙায় গোরুমারা জঙ্গলের সীমানায় জিরো ক্যাম্পে এখনও বন দপ্তর সুরক্ষা ব্যবস্থা আঁটসাঁট করেনি। যার ফলে গোরুমারার গন্ডারের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে।
বিশদ

কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠিত, ছাত্রছাত্রীদের উদ্বুদ্ধ করলেন আচার্য

 বিএনএ, কোচবিহার: সেই শিক্ষাই সার্থক যা মানবিক গুণের বিকাশ ঘটায়, রাষ্ট্রের প্রতি সমর্পণের ভাবকে জাগ্রত করে। বৃহস্পতিবার কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে এভাবেই বিশ্ববিদ্যালয়ের আচার্য তথা রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী ছাত্রছাত্রীদের উদ্বুদ্ধ করেন। এদিন তিনি আগাগোড়া হিন্দি ভাষাতেই বক্তব্য রাখেন।
বিশদ

 গোরুমারার নিখোঁজ গন্ডারের খোঁজ মেলায় স্বস্তি বনকর্মীদের

 সংবাদদাতা, মালবাজার: বেশ কয়েকদিন ধরে নিখোঁজ থাকার পর বৃহস্পতিবার সকলে গোরুমারা জঙ্গলের খাড়া সিং নামে গন্ডারটির খোঁজ পেল বনকর্মীরা। বৃহস্পতিবার সকালে বনকর্মীরা জঙ্গলে রুটিন টহলদারি করতে গেলে খাড়া সিংকে দেখতে পায়। সঙ্গে সঙ্গেই বনকর্মীরা গন্ডারটির ছবি তুলে রাখে।
বিশদ

‘কেন্দ্রের কাছে রাজ্য আর চাল নেবে না’
ধান কেনায় রাজ্যে প্রথম দক্ষিণ দিনাজপুর, স্বয়ম্ভর গোষ্ঠীর মহিলাদের ট্যাব দেওয়া হবে, ঘোষণা খাদ্যমন্ত্রীর

বিএনএ, মালদহ ও সংবাদদাতা, বালুরঘাট: ধান কেনায় রাজ্যের মধ্যে প্রথম হয়েছে দক্ষিণ দিনাজপুর জেলা। বুধবার দক্ষিণ দিনাজপুর জেলা সফরে গিয়ে এই কথা জানিয়েছেন রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। জেলার স্বনির্ভর গোষ্ঠীগুলি ধান সংগ্রহে বিশেষ ভূমিকা পালন করেছে বলে জানিয়ে তিনি তাঁদের জন্যে একটি ট্যাব উপহার দেওয়ার কথা ঘোষণা করেন।
বিশদ

উত্তরবঙ্গের অন্য জেলায় করলা পুড়লেও শিলিগুড়িতে উলট-পুরান, নেপালে করলা যাওয়ায় খুশি চাষিরা

সংবাদদাতা, শিলিগুড়ি: উত্তরবঙ্গের অন্যান্য জেলার কৃষকরা যখন করলার দাম না পেয়ে পুড়িয়ে দিচ্ছেন, তখন শিলিগুড়ি মহকুমায় চাষ হওয়া করলার ব্যাপক চাহিদা হয়েছে। চাষিদের বক্তব্য, শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া ও খড়িবাড়ি ব্লকের কৃষি জমিতে যে করলার চাষ হয় তা বেশিরভাগই প্রতিবেশী দেশ নেপালে যায়।
বিশদ

তৃণমূল-জিএনএলএফ জোট করেই লড়ছে
পাহাড়ের ৪ পুরসভায় লড়ছেন ২৮৬ জন, নির্দল প্রার্থী ৪২

 সংবাদদাতা, দার্জিলিং: আসন্ন পুরসভা নির্বাচনে পাহাড়ের দার্জিলিং, কার্শিয়াং, কালিম্পং এবং মিরিক পুরসভায় মোট ৮৪টি ওয়ার্ডে ২৮৬ জন প্রার্থী লড়তে চলেছেন। প্রায় সবক’টি আসনেই গোর্খা জনমুক্তি মোর্চা প্রার্থী দাঁড় করিয়েছে। অন্যদিকে, শেষ পর্যন্ত জিএনএলএফের সঙ্গে জোট করে তৃণমূল কংগ্রেস অসন সামঝোতার মাধ্যমে প্রার্থী দিয়েছে।
বিশদ

Pages: 12345



একনজরে
বিএনএ, কৃষ্ণনগর: বৃহস্পতিবার সকালে কৃষ্ণনগর কোতোয়ালি থানার জালালখালিতে ট্রাক্টরের ধাক্কায় এক ছাত্রের মৃত্যুকে ঘিরে উত্তেজনা ছড়ায়। উত্তেজিত জনতা ট্রাক্টরটিতে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেয়। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ জানিয়েছে, ঘাতক ট্রাক্টরের চালককে আটক করা হয়েছে। পুলিশ সূত্রে জানা ...

 সংবাদদাতা, রামপুরহাট: মদমুক্ত রাজ্য গড়ার দাবি তুলল জনতা দল (ইউনাইটেড)। বৃহস্পতিবার রামপুরহাটের একটি বেসরকারি অনুষ্ঠান ভবনে সংগঠনের জেলা কমিটির বৈঠক শেষে এমনই দাবি তুললেন রাজ্য কনভেনর অশোক দাস। উপস্থিত ছিলেন রাজ্য সম্পাদক নুরুল ইসলাম, বীরভূম জেলা সভাপতি দুখু রাউত প্রমুখ। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আলিপুরে একটি বেসরকারি হাসপাতাল ভাঙচুরের ঘটনায় মূল অভিযুক্তও জামিন পেয়ে গেল। তার নাম মহম্মদ সাকিলউদ্দিন। বৃহস্পতিবার আলিপুরের মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট সৌগত ...

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: পালটে যাচ্ছে ইএমবাইপাসের উপর সল্টলেক স্টেডিয়ামের মূল প্রবেশদ্বার। সেই ১৯৮৪ সাল থেকে সল্টলেক স্টেডিয়ামের গেটে একটি অর্ধেক ফুটবলের স্মারক ছিল। ফুটবপ্রেমীদের কাছে সেই ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা। ব্যবসায়ীদের উন্নতির আশা রয়েছে। বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। আত্মীয়দের সঙ্গে মনোমালিন্য দেখা দেবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯৪৫: ইতালির রাষ্ট্রপ্রধান মুসোলিনিকে হত্যা করা হল
১৯৪৭: বাংলাদেশের লেখক হুমায়ুন আজাদের জন্ম
১৯৮২: অভিনেত্রী কোয়েল মল্লিকের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.২৫ টাকা ৬৪.৯৩ টাকা
পাউন্ড ৮১.১২ টাকা ৮৩.৯২ টাকা
ইউরো ৬৮.৬৩ টাকা ৭১.১০ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,২৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৭৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা

দিন পঞ্জিকা

১৪ বৈশাখ, ২৮ এপ্রিল, শুক্রবার, দ্বিতীয়া দিবা ১০/২৯, কৃত্তিকানক্ষত্র দিবা ১/৩৯, সূ উ ৫/১০/১৪, অ ৫/৫৮/৮, অমৃতযোগ দিবা ৬/৫৪ পুনঃ ৭/৪৪-১০/১৮ পুনঃ ১২/৫১-২/৩২ পুনঃ ৪/১৫-অস্তাবধি রাত্রি ৭/২৮-৮/৫৭ পুনঃ ২/৫৭-৩/৪১, বারবেলা ৮/২২-১১/৩৪, কালরাত্রি ৮/৪৫-১০/১০।
১৪ বৈশাখ, ২৮ এপ্রিল, শুক্রবার, দ্বিতীয়া ১/২০/৬, কৃত্তিকানক্ষত্র অপরাহ্ণ ৪/৩৮/৩১, সূ উ ৫/৯/২৯, অ ৫/৫৮/১৭, অমৃতযোগ দিবা ৬/৫১/৫৯, ৭/৪৩/১৫-১০/১৭/০, ১২/৫০/৪৬-২/৩৩/১৬, ৪/১৫/৪৭-৫/৫৮/১৭, রাত্রি ৭/২৭/২৭-৮/৫৭/১৬, ২/৫৫/১৫-৩/৩৯/৫৯, বারবেলা ৮/২১/৪১-৯/৫৭/৪৭, কালবেলা ৯/৫৭/৪৭-১১/৩৩/৫৩, কালরাত্রি ৮/৪৬/৫-১০/৯/৫৯।
১ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
 পাঞ্জাব ৪২ /৩ (৫ ওভারে)

10:15:35 PM

 হায়দরাবাদ ২০৭ / ৩ (২০ ওভারে)

09:30:44 PM

 অন্ধ্রপ্রদেশে নৌকাডুবি, মৃত ১৩

 এক মর্মান্তিক নৌকাডুবিতে প্রাণ হারালেন প্রায় ১৩ জন। শুক্রবার ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের অনন্তপুরামু জেলায়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই ঘটনায় নিখোঁজ আরও চার যাত্রী। তাঁদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।

08:48:18 PM

 হায়দরাবাদ ১০৭/১ (১০ ওভারে)

08:45:59 PM

 হায়দরাবাদ ৫০/০ (৫ ওভারে)

08:24:13 PM

টসে জিতে প্রথম ফিল্ডিং করার সিদ্ধান্ত পাঞ্জাবের

 আইপিএল-এ কিংস ইলেভন পাঞ্জাব বনাম সানরাইজারস হায়দরাবাদের ম্যাচে টসে জিতে প্রথম ফিল্ডিং করার সিদ্ধান্ত নিল পাঞ্জাব

07:41:56 PM






বিশেষ নিবন্ধ
 বাজেট হাসপাতাল তৈরি দূরদর্শী সিদ্ধান্ত, আগামীদিনে অগ্রাধিকার পাক জেলাও
নিমাই দে: এমন একটা প্রতিযোগিতার বাজারে, যেখানে সরকার বেসরকারি প্রতিষ্ঠানের মৌচাকে ঢিল মারতে নামছে, সেখানে ...
 অরুণাচলে চীনকে ঠেকাতে তৎপর সতর্ক ভারত
গৌরীশঙ্কর নাগ: আমরা ধরে নিয়েছিলাম তিব্বতের ওপর চীনের অধিকার যদি আমরা স্বীকার করে নিই, তাহলে ...
তোর্সা নদীই কি জলবণ্টনের স্থায়ী সমাধান?
গিরিজাশঙ্কর চট্টোপাধ্যায়: তিস্তা জলবণ্টন চুক্তি নিয়ে ভারত ও বাংলাদেশের মধ্যে নানাবিধ কূটনৈতিক আলোচনা হয়ে গেল ...
ভারত-বাংলাদেশ অভিন্ন নদীগুলির জলপ্রবাহ সমস্যা ও সমাধান
মোঃ তারিকুজ্জামান রেজা: বাংলাদেশ ও ভারত দুটি বন্ধু প্রতিবেশী রাষ্ট্র। এ দুই রাষ্ট্রের সম্পর্ক রক্তের ...
কেন্দ্রকে বাদ দিয়ে তাজপুরে বন্দর নির্মাণ হবে অসার ও অযৌক্তিক
উৎপল চৌধুরি : এটা সত্যি যে, একদিন কলকাতা বন্দরের সামগ্রিক পণ্য খালাস বাড়ানো ও বন্দরের ...