উত্তরবঙ্গ
 

কোচবিহারে মাধ্যমিক পরীক্ষার্থী বন্ধুকে কুপিয়ে খুন

বিএনএ, কোচবিহার: পুরানো শত্রুতার জেরে কোচবিহারের পশ্চিম টাকাগাছে মাধ্যমিক পরীক্ষার্থী এক কিশোরকে নৃশংসভাবে খুন হতে হল। অভিযোগের তির তারই এক বন্ধুর দিকে। ঘটনাটি বৃহস্পতিবার সন্ধ্যার। বাসিন্দাদের একাংশের দাবি, এই খুনের পিছনে ত্রিকোণ প্রেমও থাকতে পারে। পুলিশও বিষয়টি উড়িয়ে দেয়নি। মৃত কিশোরের নাম জয়দেব দাস(১৪)। স্থানীয় এবং পুলিশ সূত্রে জানা গিয়েছে, জয়দেবের ওই বন্ধু কাঁচি দিয়ে তার বুকে বেশ কয়েকবার আঘাত করায় ওই কিশোরের মৃত্যু হয়। ঘটনার পর থেকেই অভিযুক্ত কিশোর পলাতক। এই খুনের জেরে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। উত্তেজিত জনতা বৃহস্পতিবার রাতেই অভিযুক্ত কিশোরের বাড়িতে ভাঙচুর চালায়। পুলিশ তার খোঁজে তল্লাশি চালাচ্ছে।
মৃত কিশোরের বাবা ধরণী দাস বলেন, আমার ছেলেকে ওর এক বন্ধু কাঁচি দিয়ে কুপিয়ে খুন করেছে। কী কারণে তাকে মেরে ফেলল কিছুই বুঝতে পারছি না। তবে যে একাজ করেছে তার কড়া শাস্তি চাই। ঘটনার অন্যতম প্রত্যক্ষদর্শী পার্বতী দাস জানিয়েছেন, রাস্তার ধারে দু’জনের মধ্যে বচসা ও পরে মারপিট হয়। এরপরে কী হয়েছে তা আমার জানা নেই। জেলার পুলিশ সুপার অনুপ জয়সওয়াল বলেন, তদন্ত চলছে। সব দিকই খতিয়ে দেখা হচ্ছে।
জয়দেবের পরিবার সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত কিশোরের বাড়ি ওই এলাকাতেই। সে নবম শ্রেণিতে পড়ে। তবে নিয়মিত স্কুলে যেত না। জয়দেবের সঙ্গে সে মাঝেমধ্যেই ক্যারম খেলত, আড্ডা দিত। বৃহস্পতিবার বিকালে বন্ধুদের সঙ্গে পাড়ায় ক্যারম খেলতে যাওয়ার কথা বলে জয়দেব বাড়ি থেকে বের হয়। বাড়ি থেকে কিছুটা দূরে যাওয়ার পর দু’জনের মধ্যে বচসা শুরু হয়। এরপরেই দু’পক্ষের মধ্যে মারপিট হয়। স্থানীয় এক মহিলা মারপিট থামাতে গেলে অভিযুক্ত কিশোর তাকে শাসায়। পরে দু’জনের মধ্যে হাতাহাতি চরমে ওঠে। স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, রীতিমতো পরিকল্পনা ছকেই ওই কিশোর জয়দেবকে খুন করতে আসে। মারপিট চলাকালীনই হঠাৎই কাঁচি দিয়ে সে জয়দেবের বুকে পরপর আঘাত করে। রক্তাক্ত জয়দেব মাটিতে লুটিয়ে পড়লে ওই বন্ধু চম্পট দেয়। রাস্তায় পড়ে থাকতে দেখে স্থানীয় দু’জন যুবক জয়দেবকে মোটরবাইকে চাপিয়ে বাড়ি নিয়ে যায়। পরে বাড়ির লোকেরাই তাকে কোচবিহার এমজেএন হাসপাতালে নিয়ে যায়। কিন্তু সেখানকার চিকিৎসকরা ওই মাধ্যমিক পরীক্ষার্থীকে মৃত বলে ঘোষণা করেন।
বাসিন্দাদের একাংশের আবার দাবি, ক্যারম খেলা নিয়েও বচসা হতে পারে। তবে এক কিশোরীকে নিয়ে দুই বন্ধুর মধ্যে মাঝেমধ্যেই বিবাদ হত। স্থানীয়দের ধারণা, তারই পরিণতিতে রীতিমতো পরিকল্পনা করেই কাঁচি দিয়ে কুপিয়ে এই খুন করা হয়েছে। শুক্রবার ময়নাতদন্তের পর মৃতদেহ বাড়িতে আনা হলে এলাকায় শোকের ছায়া নেমে আসে।
20th  May, 2017
 নাগরাকাটার ট্রাক উলটে মৃত ১, আলিপুরদুয়ারে জখম ২ ছাত্র

 সংবাদদাতা, আলিপুরদুয়ার ও মালবাজার: শুক্রবার সকালে সোনাপুর-হাসিমারা রাজ্য সড়কের জয়নগরে বালি বোঝাই একটি ট্রাক দুই স্কুল ছাত্রকে ধাক্কা মেরে রাস্তার পাশে একটি নয়ানজুলিতে পড়ে যায়। জখম দুই পড়ুয়ার নাম শ্যামল রায় এবং দীপঙ্কর ওঁরাও। দু’জনই কোচবিহার এমজেএন হাসপাতালে ভরতি রয়েছে।
বিশদ

 লালবাজার ইস্যুতে উত্তররের জেলাগুলিতে বিজেপির মিছিল

 বাংলা নিউজ এজেন্সি: শুক্রবার কোচবিহার জেলা জুড়ে বিজেপি বিক্ষোভ মিছিল করে। বিজেপির কোচবিহার জেলার প্রাক্তন সভাপতি হেমচন্দ্র বর্মন বলেন, লালবাজার অভিযান সম্পূর্ণ গণতান্ত্রিকভাবে করা হলেও রাজ্য সরকারের পুলিশ ইচ্ছাকৃতভাবে গন্ডগোল সৃষ্টি করে আমাদের নেতাদের গ্রেপ্তার করেছে।
বিশদ

 উত্তরবঙ্গে বিক্ষিপ্ত ঝড় বৃষ্টিতে স্বস্তি, উত্তর দিনাজপুরে বাজ পড়ে মৃত ২

 বাংলা নিউজ এজেন্সি: শুক্রবার সকালে উত্তরবঙ্গের বিভিন্ন অংশে ঝড় বৃষ্টির জেরে স্বাভাবিক জনজীবন ব্যাহত হয়। ইটাহার ও করণদিঘিতে বাজ পড়ে দু’জনের মৃত্যু হয়। এদিন অফিস কর্মী থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পড়ুয়ারা রাস্তায় বেরিয়ে ঝড় বৃষ্টির মুখে পড়ে মাঝ রাস্তায় আটকে যান।
বিশদ

 নিকাশির দাবিতে ইটাহারে পথ অবরোধ

 বিএনএ, রায়গঞ্জ: সামান্য বৃষ্টিতেই এলাকায় জল জমে যায়। এই অভিযোগে শুক্রবার দুপুরে ইটাহারের বিধিবাড়ি এলাকায় ৩৪ নম্বর জাতীয় সড়কে পথ অবরোধ করে বিক্ষোভ দেখাল স্থানীয় বাসিন্দারা। স্থানীয়দের দাবি, সামান্য বৃষ্টিতে গ্রামের ভিতরের রাস্তায় জল জমে যায়। বাড়িতে জল ঢুকে যায়। এর ফলে চলাচলের ক্ষেত্রে সমস্যা সৃষ্টি হয়।
বিশদ

 সামসিতে জাতীয় সড়কের অসমাপ্ত কাজ দ্রুত শেষের দাবিতে অবরোধ, ভোগান্তি

 বিএনএ, মালদহ: জাতীয় সড়ক সংস্কার ও সম্প্রসারণের কাজ দ্রুত শেষ করার দাবিতে মালদহের সামসিতে শুক্রবার দুপুরে বাসিন্দারা পথ অবরোধ করে বিক্ষোভ দেখান। দু’ঘণ্টা এই অবরোধের জেরে চাঁচল-মালদহ যোগাযোগ বন্ধ হয়ে গিয়ে নিত্যযাত্রীরা সমস্যায় পড়েন।
বিশদ

শিলিগুড়িতেও মমতা বন্দ্যোপাধ্যায়ই শেষ কথা বলবেন: দোলা

 বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়িতেও মমতা বন্দ্যোপাধ্যায়ই শেষ কথা বলবেন। শুক্রবার শিলিগুড়িতে আইএনটিটিইউসি’র পঞ্চমবর্ষ জেলা সম্মেলনে যোগ দিতে এসে শিলিগুড়িতে বামেদের আধ্যিপত্য নিয়ে এভাবেই হুঁশিয়ারি দিলেন সংগঠনের রাজ্য সভানেত্রী তথা সংসদ সদস্য দোলা সেন।
বিশদ

২ জুন উত্তরকন্যায় চা শ্রমিকদের ন্যূনতম মজুরি নিয়ে বৈঠক, বয়কট করছে জয়েন্ট ফোরাম

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: উত্তরের চা শিল্পে জয়েন্ট ফোরামের ডাকা ১২ এবং ১৩ জুন দু’দিনের ধর্মঘটের আগেই চা শ্রমিকদের ন্যূনতম মজুরির বিষয়ে উত্তরকন্যায় রাজ্য সরকার বৈঠক ডাকল। আগামী ২ জুন শ্রমমন্ত্রী মলয় ঘটকের উপস্থিতিতে এই বৈঠক ডাকা হয়েছে।
বিশদ

রাস্তা সংস্কারের দাবিতে কোচবিহারের গুড়িয়াহাটি-১ পঞ্চায়েত দপ্তরে বিক্ষোভ

 সংবাদদাতা, মাথাভাঙা: গ্রামের বেহাল রাস্তা সারাইয়ের দাবিতে শুক্রবার কোচবিহার-১ নম্বর ব্লকের গুড়িয়াহাটি-১ গ্রাম পঞ্চায়েত অফিসে গ্রামবাসীরা বিক্ষোভ দেখান। গুড়িয়াহাটি-১ গ্রাম পঞ্চায়েতের পিলখানা স্বপননগর কলোনির বাসিন্দারা বলেন, গ্রামের বেশকিছু রাস্তা একেবারে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।
বিশদ

 সুচিকিৎসার দাবি করায় শিশুকে মালদহে রেফারের অভিযোগ বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালের বিরুদ্ধে

 সংবাদদাতা, বালুরঘাট: সুচিকিৎসার দাবি করায় হাসপাতাল থেকে বেরিয়ে যাওয়ার হুমকি ও পরে বিনা কারণে আট মাসের শিশুকন্যাকে মালদহ মেডিকেলে রেফার করে আত্মীয়দের হেনস্তা করার অভিযোগ উঠল বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালের এক চিকিৎসক ও কয়েকজন নার্সের বিরুদ্ধে।
বিশদ

Pages: 12345




একনজরে
 সংবাদদাতা,শিলিগুড়ি: শিলিগুড়ির ক্রীড়া সংগঠক তথা রাজনৈতিক নেতা পীযূষ বসু শুক্রবার প্রয়াত হলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮০ বছর। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। এদিন কিালে তিনি কলকাতার একটি নার্সিংহোমে মারা যান। পীযূষ বসুর মৃত্যুতে শিলিগুড়ির ক্রীড়া মহল গভীর শোক ...

 মুম্বই, ২৬ মে (পিটিআই): একের পর এক রেকর্ড গড়েই চলেছে সেনসেক্স। মোদি সরকারের তৃতীয় বর্ষপূর্তির মধ্যেই প্রথমবারের জন্য ৩১ হাজারের শিখর ছুঁল সেনসেক্স। বৃহস্পতিবার রেকর্ড ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিক্ষক শিক্ষণের নিয়ামক সংস্থা ন্যাশনাল কাউন্সিল ফর টিচার এডুকেশন (এনসিটিই) এবার ইনটার্ন নিয়োগ করবে। এই মর্মে একটি বিজ্ঞপ্তিও জারি করেছে তারা। পড়ুয়া, গবেষক ও অন্যান্য বিভাগের বিশেষজ্ঞদের এই কাজে যুক্ত করার পরিকল্পনা নিয়েছে এনসিটিই। শিক্ষক প্রশিক্ষণের পাঠ্যক্রম ...

 কান্দাহার, ২৬ মে (এএফপি): কান্দাহারে তালিবান হামলায় অন্তত ১৫ জন আফগান সেনার মৃত্যু হল। আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রকের তরফে জানানো হয়েছে, কান্দাহারের সেনা ঘাঁটিতে এই তালিবান হামলা হয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে আজকের দিনটি শুভ। কর্মে সাফল্য। অবিবাহিতদের বিবাহের যোগ। প্রেমপরিণয়ে জটিলতা বৃদ্ধি।প্রতিকার: প্রবাহিত জলস্রোতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৬৪: স্বাধীনতা সংগ্রামী ও ভারতের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুর মৃত্যু
১৯৬২: ভারতীয় ক্রিকেটার রবি শাস্ত্রীর জন্ম
১৯৭৭: শ্রীলঙ্কার ক্রিকেটার মাহেলা জয়বর্ধনের জন্ম




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭৪ টাকা ৬৫.৪২ টাকা
পাউন্ড ৮১.৭৫ টাকা ৮৪.৭২ টাকা
ইউরো ৭১.০৭ টাকা ৭৩.৬০ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯, ২৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৭৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮, ২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০, ৩০০ টাকা

দিন পঞ্জিকা

১৩ জ্যৈষ্ঠ, ২৭ মে, শনিবার, দ্বিতীয়া অপঃ ৫/৩২, মৃগশিরানক্ষত্র অপঃ ৬/৭, সূ উ ৪/৫৬/২৩, অ ৬/১০/৫৫, অমৃতযোগ দিবা ৩/৩১-অস্তাবধি রাত্রি ৬/৫৩-৭/৩৬, পুনঃ ১১/১২-১/২১ পুনঃ ২/৪৭-উদয়াবধি, বারবেলা ৬/৩৬ পুনঃ ১/১৩-২/৫২ পুনঃ ৪/৩২-অস্তাবধি, কালরাত্রি ৭/৩২ পুনঃ ৩/৩৬-উদয়াবধি।
১২ জ্যৈষ্ঠ, ২৭ মে, শনিবার,দ্বিতীয়া রাত্রি ৮/৪৯/৩, মৃগশিরানক্ষত্র রাত্রি ৯/৩১/১৬, সূ উ ৪/৫৫/২, অ ৬/১১/৩৫, অমৃতযোগ দিবা ৩/৩২/১৭-৬/১১/৩৫ রাত্রি ৬/৫৪/২৯-৭/৩৭/২৩, ১১/১১/৫২-১/২০/৩৩, ২/৪৬/২০-৪/৫৪/৫৬, বারবেলা ১/১২/৫৩-২/৫২/২৭, কালবেলা ৬/৩৪/৩৬, ৪/৩২/২২-৬/১১/৩৫, কালরাত্রি ৭/৩২/১, ৩/৫৪/৩০-৪/৫৪/৫৬।
৩০ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
বড় হয়ে ডাক্তার হতে চায় মাধ্যমিকে প্রথম অন্বেষা পাইন

09:54:36 AM

মাধ্যমিকে চতুর্থ হয়েছেন মোট ৬জন , তাঁদের প্রাপ্ত নম্বর-৬৮৭

09:36:00 AM

মাধ্যমিকে দ্বিতীয়- মোজোম্মেল হক,প্রাপ্ত নম্বর-৬৮৯, স্কুল-বাঁকুড়া জেলা স্কুল, যুগ্মভাবে দ্বিতীয় হুগলির রামনগর হাইস্কুলের ছাত্র অনির্বান খাঁড়া

09:27:48 AM

মাধ্যমিকে প্রথম- অন্বেষা পাইন,প্রাপ্ত নম্বর-৬৯০, স্কুল-বিবেকানন্দ শিক্ষায়াতন হাইস্কুল, বাঁকুড়া

09:22:53 AM

এবার সাফল্যের হার ৮৫.৬৫ শতাংশ, গতবারের তুললায় পাসের হার বেড়েছে ২.১৯%

09:18:00 AM

নদীয়ায় পাসের হার ৮২.৩০%

09:16:00 AM






বিশেষ নিবন্ধ
নদী তুমি কার
বিশ্বজিৎ মুখোপাধ্যায়: ১৯৪৭ সালে দ্বিখণ্ডিত স্বাধীনতা কেবলমাত্র মানুষকে ভাগ করেনি, প্রাকৃতিক সম্পদেও ভাঙনের সাতকাহন সূচিত ...
চীন, পাকিস্তান বেজিংয়ে ফাঁকা মাঠ পেয়ে গেল ভারতের কূটনৈতিক ভুলের কারণে
কুমারেশ চক্রবর্তী: মাত্র কিছু দিন আগে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি’র এক ভোটে ৯-১ ভোটে ...
ভুলে যাওয়ার রাজনীতি
 সমৃদ্ধ দত্ত: আমাদের প্রিয় গুণ হল ভুলে যাওয়া। রাজনৈতিক নেতানেত্রীরা সেটা জানেন। তাই তাঁদের খুব ...
রোমান্টিক বিপ্লবের ৫০ বছর নকশালবাড়ি
অভিজিৎ দাশগুপ্ত: আগে কোনওদিন এই স্টেশনটা আমি দেখিনি। শহরের রাস্তা থেকে সরাসরি উঠে গিয়েছে ওভারব্রিজ। ...
 ভারতীয় সেনাবাহিনী ভালোভাবেই জানে কীভাবে শিক্ষা দেওয়া যায়
অরুণ রায়: পাকিস্তান আমাদের সৈন্যকে মেরেছে। তাই যুদ্ধ চাই। যুদ্ধ করেই পাকিস্তানকে উচিত শিক্ষা দেওয়া ...