উত্তরবঙ্গ
 

আন্দোলন তীব্র করতে ফের জিএলপিকে সক্রিয় করছে মোর্চা 

সংবাদদাতা দার্জিলিং: গোর্খাল্যান্ডের আন্দোলনকে আরও শক্তিশালী করতে এবার জিএলপিকে (গোর্খাল্যান্ড পার্সোনেল) সক্রিয় করছে মোর্চা। গুরুং বাহিনী অন্তরালে থেকেই এই আন্দোলনকে জিএলপি দিয়ে জোরদার করার পরিকল্পনা নিয়েছে। এনিয়ে রবিবার মিরিকে ও সোমবার কালিম্পংয়ে মোর্চার এক্সসার্ভিসম্যানরা বৈঠক করেছেন। মোর্চার কেন্দ্রীয় কমিটির সভাপতি তথা জিটিএ’র ডেপুটি চিফ কর্নেল রমেশ অ্যালে এদিন বলেন, আমরা ফের জিএলপিকে সক্রিয় করার কথা ভাবছি। সেজন্য মিরিকে ও কালিম্পংয়ে বৈঠক করেছি। আমাদের দলের সভাপতি বিমল গুরুং জানিয়েছেন গোর্খাল্যান্ডের দাবিতে এটা আমাদের অন্তিম লড়াই। এই আন্দোলন সর্বস্তরে ছড়িয়ে দেওয়া হবে। জিএলপি সদস্যদের তৈরি হওয়ার জন্য বলা হয়েছে।
জিএলপিকে সক্রিয় করার জন্য কর্নেল রমেশ অ্যালেকে দায়িত্ব দেওয়া হয়েছে। ঠিক পুলিশ ফোর্সের আদবকায়দায় এর আগে তৈরি করা হয়েছিল জিএলপি। অ্যালে বলেন, এখন পাহাড়ের মানুষ গোর্খাল্যান্ডের দাবিতে বিক্ষোভ আন্দোলনে নেমেছেন। এই বিক্ষোভ আন্দোলনে কিছু সমর্থকদের শৃঙ্খলাবদ্ধ হওয়া জরুরি। যা আমাদের জিএলপি সদস্যদের মধ্যে রয়েছে। এই কারণে ফের আমরা জিএলপিকে সক্রিয় করতে চাইছি। মোর্চা সূত্রে খবর, ইতিমধ্যে পাহাড়ের সর্বত্রই এক্স সার্ভিসম্যানরা বৈঠক শুরু করেছেন। সমস্ত এলাকায় বৈঠক করে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে মোর্চা।
কর্নেল অ্যালে বলেন, আন্দোলন করতে গিয়ে পুলিশের গুলিতে আমাদের তিনজন কর্মীর মৃত্যু হয়েছে। কিছুটা বিশৃঙ্খলাও ছিল। সেই কারণে সুশৃঙ্খলভাবে আন্দোলন প্রয়োজন। এরজন্য জিএলপি বাহিনীকে শক্তিশালী করা হবে। সামনের সারিতে থেকে তাদের আন্দোলন করতে হলে সবরকম কৌশল শেখা দরকার। মোর্চা সূত্রে জানা গিয়েছে, এই মহূর্তে ৫০০০ জিএলপি সদস্য রয়েছে। যারা প্রশিক্ষণ নিয়েছে। তবে এদের মধ্যে অনেকেই এখন বাইরে রয়েছে। তাদের পাহাড়ে ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু করছে মোর্চা। পাশাপাশি নতুন করে জিএলপি নিয়োগেরও চেষ্টা চালাচ্ছে মোর্চা নেতৃত্ব। 
20th  June, 2017
রাজবাড়ি দিঘির পাড়ে বিনোদনের জন্য টয়ট্রেন

বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ির রাজবাড়ি দিঘির পাড়ে টয়ট্রেন বসানো হবে। এসজেডিএ’র চেয়ারম্যান সৌরভ চক্রবর্তী মঙ্গলবার জানিয়েছেন, রাজবাড়ি দিঘির সৌন্দর্যায়নের কাজ চলছে। সেখানে শিশুদের জন্য একটি পার্ক গড়ে তোলা হবে। বিনোদনের নানা উপকরণ সেখানে থাকবে।
বিশদ

টিএমসিপি নেতার সঙ্গে ব্যবসায়ীর ঝামেলা, প্রতিবাদে ব্যাবসা বন্ধ

বিএনএ, কোচবিহার: কোচবিহারের গোপালপুরের থানেশ্বর বাজারে তৃণমূল ছাত্র পরিষদের এক নেতার সঙ্গে স্থানীয় এক ব্যবসায়ীর গন্ডগোলের জেরে মঙ্গলবার থানেশ্বর বাজার বন্ধ ছিল।
বিশদ

কোচবিহারে স্কুল পড়ুয়াদের নিয়ে লোকনৃত্য প্রতিযোগিতা

বিএনএ, কোচবিহার: মঙ্গলবার কোচবিহারে জেলা পর্যায়ের লোকনৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। জেলা শিক্ষা দপ্তরের সহযোগিতায় এই প্রতিযোগিতা হয়।
বিশদ

বন্যা পরিস্থিতি নিয়ে ফেসবুকে আপত্তিকর মন্তব্য পোষ্ট করার অভিযোগ আলিপুরদুয়ারে ধৃত যুবক

সংবাদদাতা, আলিপুরদুয়ার: ফেসবুকে বন্যা নিয়ে রাজ্য সরকার ও তৃণমূল ছাত্র পরিষদের নামে আপত্তিকর ও অশ্লীল মন্তব্য পোষ্ট করার অভিযোগে পুলিশ সোমবার রাতে আলিপুরদুয়ারের বীরপাড়া চৌপথি থেকে এক যুবককে গ্রেপ্তার করেছে। পুলিশ জানিয়েছে, কলেজ পড়ুয়া ধৃত ওই যুবকের নাম নির্লিপ্ত সাহা।
বিশদ

হেনস্তার প্রতিবাদে ফুলবাড়ি দিয়ে পণ্য পারাপার বন্ধ

বিএনএ, শিলিগুড়ি: চালকদের হেনস্তার অভিযোগ তুলে মঙ্গলবার থেকে ভারত-বাংলাদেশ ফুলবাড়ি সীমান্ত দিয়ে গাড়ি চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিল পণ্য সরবরাহকারী অ্যাসোসিয়েশন।
বিশদ

ধূপগুড়িতে ডিম খাওয়া নিয়ে বচসা, কিশোরী আত্মঘাতী

বিএনএ, জলপাইগুড়ি: ধূপগুড়িতে ডিম খাওয়া নিয়ে বচসার জেরে আত্মঘাতি হল দিদি। মঙ্গলবার দুপুরে নাবালিকার অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিশ জানিয়েছে, মৃতের নাম লতিকা মণ্ডল(১৫)।
বিশদ

আলিপুরদুয়ারে ক্ষতিগ্রস্ত চাষিদের ক্ষতিপূরণ দেওয়ার উদ্যোগ

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার জেলায় প্লাবনে ৪৮টি মৌজার চাষিদের ফসলের ক্ষতিপূরণ দেওয়া নিয়ে উদ্যোগ নিল জেলা প্রশাসন ও জেলা কৃষি দপ্তর। জেলাশাসক দেবীপ্রসাদ করণম বলেন, অতিবর্ষণ ও প্লাবনে জেলার ক্ষতিগ্রস্ত চাষিদের স্টেট ডিজাস্টার রিলিফ ফান্ডে (এসডিআরএফ) ক্ষতিপূরণের টাকা পাওয়ার বিষয়ে উদ্যোগ শুরু করা হয়েছে।
বিশদ

জলপাইগুড়িতে মহিলার চুল কাটার অভিযোগ

বিএনএ,জলপাইগুড়ি: জলপাইগুড়ি শহরের ৪ নম্বর ঘুমটি সংলগ্ন স্থানের বাসিন্দা এক মহিলার চুল কেটে নেওয়ার অভিযোগ উঠেছে। মঙ্গলবার মহিলা এনিয়ে কোতোয়ালি থানায় অভিযোগ দায়ের করেছেন।
বিশদ

পানীয় জল, ডেঙ্গু নিয়ে তেড়েফুড়ে আন্দোলনে নামল তৃণমূল

সংবাদদাতা, শিলিগুড়ি: শিলিগুড়ি পুরসভায় পানীয় জলের সমস্যা ও ডেঙ্গু নিয়ে মঙ্গলবার তেড়েফুড়ে আন্দোলনে নামল বিরোধী তৃণমূল কংগ্রেস। এদিন তৃণমূলের টাউন-১ ব্লকের সভাপতি সঞ্জয় পাঠক, ২ নম্বর ব্লকের সভাপতি বেদব্রত দত্ত এবং ৩ নম্বর ব্লকের সভাপতি জয়দীপ নন্দীর নেতৃত্বে তারা পুর কমিশনার সোনাম ওয়াংদি ভুটিয়ার কাছে স্মারকলিপি দেন।
বিশদ

প্লাবনে আলিপুরদুয়ারে ১৩০ কিমি রাস্তা বেহাল, স্বাভাবিক হয়নি ফালাকাটা-সোনাপুর যোগাযোগ

সংবাদদাতা, আলিপুরদুয়ার: অতিবর্ষণ ও প্লাবনে আলিপুরদুয়ার জেলা পরিষদের ১৩০ কিমি রাস্তা বেহাল হয়ে পড়েছে। এই রাস্তাগুলি দ্রুত মেরামত করা না হলে বাসিন্দাদের ভোগান্তি আরও বেড়ে যাবে।
বিশদ

শিলিগুড়িতে ডেঙ্গুর থাবা,অবশেষে নডেচড়ে বসল পুরসভা

সংবাদদাতা, শিলিগুড়ি: মঙ্গলবার বিকালে শিলিগুড়ি শহরের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে দার্জিলিংয়ের মুখ্য স্বাস্থ্য আধিকারিক অসিত বিশ্বাস এবং বোরো অফিসের স্বাস্থ্য বিভাগের কর্মীদের নিয়ে পুরসভার মেয়র অশোক ভট্টাচার্য জরুরি বৈঠক করেন। শিলিগুড়ি হাকিমপাড়ার এক মহিলার সোমবার জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যু হয়।
বিশদ

Pages: 12345




একনজরে
 জয় চৌধুরি দীর্ঘ তিন বছরের স্পনসরশিপ সমস্যা অবশেষে কাটিয়ে উঠতে চলেছে মোহন বাগান অ্যাথলেটিকস ক্লাব। আর ইউনাইটেড মোহন বাগান ফুটবল ক্লাব প্রাইভেট লিমিটেড নয়, আই লিগের লাইসেন্সিংয়ের জন্য আগামী বছর সবুজ-মেরুন ব্রিগেড নথিভুক্ত হবে মোহন বাগান ফুটবল ক্লাব (ইন্ডিয়া) ফুটবল ...

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২২ আগস্ট: হুন্ডাই মোটর ইন্ডিয়া লিমিটেড (এইচএমআইএল) বাজারে আনল তাদের ফিফথ জেনারেশন গাড়ি ‘নেক্সট জেন ভার্না’। আজ নয়াদিল্লিতে এক অনুষ্ঠানে এর আনুষ্ঠানিক আত্মপ্রকাশ ঘটালো হুন্ডাই কর্তৃপক্ষ। ...

ওয়াশিংটন, ২২ আগস্ট: সন্ত্রাসবাদ নির্মূলের প্রচেষ্টায় আমেরিকার পাশে না থাকলে পাকিস্তানকে অনেক কিছু হারাতে হবে বলে সতর্ক করে দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বললেন, জঙ্গিদের স্বর্গরাজ্য পাকিস্তান। গোটা বিশ্বে সন্ত্রাস চালিয়ে সেখানে নিশ্চিন্ত নিরাপত্তা পাচ্ছে জঙ্গিরা। ইসলামাবাদকে এর মূল্য চোকাতে ...

 চেন্নাই, ২২ আগস্ট (পিটিআই): এআইএডিএমকে’র দুই গোষ্ঠীর মিলনের বিরুদ্ধে প্রত্যাশামাফিক পদক্ষেপ নিল দীনকরণ গোষ্ঠী। এদিনই রাজ্যপাল বিদ্যাসাগর রাওয়ের সঙ্গে দেখা করে মুখ্যমন্ত্রী পালানিস্বামীর প্রতি আস্থা না থাকার কথা জানিয়ে এসেছেন শশীকলার অনুগামী বিধায়করা। এদিন রাজভবনের তরফে ওই বিধায়কদের সঙ্গে রাজ্যপালের ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গবেষণামূলক কাজে সাফল্য লাভ। কর্মপ্রার্থীদের কর্মলাভের ইঙ্গিত। বন্ধুর দ্বারা প্রতারিত হওয়ার সম্ভাবনা। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৯৮-কথা সাহিত্যিক তারাশংকর বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৪৪- অভিনেত্রী সায়রাবানুর জন্ম
১৯৯৪- ইংলিশ চ্যানেল অতিক্রমকারী সাঁতারু আরতি গুপ্তর (সাহা) মৃত্যু


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.২৭ টাকা ৬৪.৯৫ টাকা
পাউন্ড ৮১.১৪ টাকা ৮৩.৯৫ টাকা
ইউরো ৭৪.০৩ টাকা ৭৬.৬৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  August, 2017
পাকা সোনা (১০ গ্রাম) 29445
গহনা সোনা (১০ (গ্রাম) 27935
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) 28355
রূপার বাট (প্রতি কেজি) 39000
রূপা খুচরো (প্রতি কেজি) 39100
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ ভাদ্র, ২৩ আগস্ট, বুধবার, দ্বিতীয়া রাত্রি ৯/৩, পূর্বফাল্গুনীনক্ষত্র দিবা ২/৪, সূ উ ৫/১৯/৫৩, অ ৫/৫৮/৪৭, অমৃতযোগ দিবা ৭/০ পুনঃ ৯/৩৩-১১/১৪ পুনঃ ৩/২৮-৫/৯ রাত্রি ৬/৪৫-৯/১ পুনঃ ১/৩৩-উদয়াবধি, বারবেলা ৮/২৯-১০/৪ পুনঃ ১১/৩৯-১/১৪, কালরাত্রি ২/৩০-৩/৫৫। ব্রাহ্মসমাজে ভাদ্রোৎসব
৬ ভাদ্র, ২৩ আগস্ট, বুধবার, দ্বিতীয়া রাত্রি ৯/৫৫/৩৫, পূর্বফাল্গুনীনক্ষত্র ৩/৫৫/৫০, সূ উ ৫/১৭/২২, অ ৬/০/৫০, অমৃতযোগ দিবা ৬/৫৯/১০, ৯/৩১/৪১-১১/১৩/৩৯, ৩/২৮/৮-৫/৯/৫৬ রাত্রি ৬/৪৫/৫৬-৯/০/১৩, ১/৩৭/৪৭-৫/১৭/৩৮, বারবেলা ১১/৩৯/৬-১/১৪/৩২, কালবেলা ৮/২৮/১৪-১০/৩/৪০, কালরাত্রি ২/২৮/১৪-৩/৫২/৫৮। ব্রাহ্মসমাজে ভাদ্রোৎসব 
৩০ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
 মুর্শিদাবাদে নৌকাডুবি, মৃত ১
মুর্শিদাবাদের ভরতপুর থানার পল্লীশ্রী গ্রামে নৌকাডুবির ঘটনা ঘটেছে। মৃত ১। নিখোঁজও ১ জন। মৃতা ছয় বছরের এক স্কুল ছাত্রী। নাম ববিতা রাজবংশী।

06:11:00 PM

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন ইংল্যান্ডের তারকা স্ট্রাইকার ওয়েন রুনি

06:09:57 PM

একে মিত্তলের জায়গায় রেলওয়ে বোর্ডের নতুন চেয়ারম্যান হলেন অশ্বিনী লোহানি

04:55:00 PM

সেনসেক্স উঠল ২৭৬ পয়েন্ট

04:35:00 PM

 ইয়েমেনে জঙ্গি অধ্যুষিত এলাকায় সেনার বিমান হানা, মৃত ৩০

04:34:00 PM

ওয়ার্ড ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ: সাইনা নেহওয়াল হারালেন সাবরিনা জাকুয়েটকে, স্কোর: ২১-১১, ২১-১২

04:33:36 PM