উত্তরবঙ্গ
 

দিনহাটার দড়িবশে আটকে ৩০০০ বাসিন্দা

সংবাদদাতা, দিনহাটা: দিনহাটার ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী ধরলা নদীতে জল বৃদ্ধির কারণে ৩০০০ বাসিন্দা গীতালদহ-২ গ্রাম পঞ্চায়েতের দড়িবশ জারি ধরলা গ্রামে আটকা পড়ে রয়েছেন। দ্রুত বাসিন্দাদের উদ্ধার না করা গেলে প্রচুর মানুষের প্রাণহানির আশঙ্কা করছে স্থানীয় প্রশাসন। গীতালদহ-২ গ্রাম পঞ্চায়েতের প্রধান আমিনুর হক বলেন, প্রতি বছর ধরলা নদীর জল বাড়তেই বাংলাদেশে গিয়ে আশ্রয় নেন দড়িবশ জারি ধরলার বাসিন্দারা। কিন্তু এবছর কিছু সংখ্যক বাসিন্দা সেদেশে যেতেই সেখানকার সীমান্ত রক্ষী বাহিনী বর্ডার গার্ডস অব বাংলাদেশ আপত্তি তুলছে। তাই বাধ্য হয়ে বাসিন্দারা গিরিধারী নালায় তৈরি বাঁধের উপর আশ্রয় নিয়েছেন। নদীর জল যেভাবে বাড়ছে তাতে দ্রুত ৩০০০ বাসিন্দাকে উদ্ধার করা না হলে প্রচুর সংখ্যক মানুষের প্রাণহানি ঘটতে পারে। বিএসএফ জানিয়েছে, ধরলা নদীতে প্রচুর জল বাড়ায় দড়িবশ জারি ধরলা থেকে বিএসএফ পোস্ট সরানো হয়েছে। প্রাথমিকভাবে ওই পোস্টের গোলাবারুদ সরাতে বিএসএফের বোট ব্যস্ত ছিল। পরবর্তীতে বোটগুলি ৩০০ লোককে উদ্ধার করে এনেছে। এখনও তিনটি বোট উদ্ধারকার্য চালাচ্ছে। উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ বলেন, সিভিল ডিফেন্স ও প্রশাসনের সহায়তায় উদ্ধারকার্য চলছে। দ্রুত বাকি লোকদের উদ্ধার করে আনা হবে।
13th  August, 2017
কমিটিতে স্থান না পেয়ে ক্ষোভ
খোলনলচে বদলে এরিয়া কমিটি গঠন করে ঘুরে দাঁড়াতে গিয়ে ফাঁপরে উত্তর দিনাজপুর জেলা সিপিএম 

সংবাদদাতা, ইসলামপুর: এরিয়া কমিটির গঠন নিয়ে উত্তর দিনাজপুর জেলায় সিপিএমের নিচুতলায় ব্যাপক ক্ষোভ তৈরি হয়েছে। এনিয়ে প্রকাশ্যে কেউ কিছু না বললেও সাংগঠনিক সভাগুলিতে অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন।
বিশদ

মালদহ
চাঁচলে বাঁধ ভাঙল, মহানন্দায় লাল সতর্কতা
 

বিএনএ, মালদহ: নতুন করে বাঁধ ভাঙা অন্যদিকে মহানন্দায় লাল সতর্কতা জারির জেরে মালদহের বন্যা পরিস্থিতি আরও জটিল আকার ধারণ করেছে। বৃহস্পতিবার ভোরে মালদহের চাঁচল মহকুমার খানপুরে মহানন্দা নদীর উপরের বাঁধ ভেঙে যাওয়ায় চাঁচল-২ ব্লকের বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে।
বিশদ

উত্তরের দুই পুরসভাতেই তৃণমূলের জয়, গেরুয়ার উত্থান নজর কেড়েছে রাজনৈতিক মহলের 

বিএনএ, (ধূপগুড়ি) জলপাইগুড়ি ও সংবাদদাতা, বালুরঘাট: উত্তরের দুই পুরসভা— ধূপগুড়ি ও বুনিয়াদপুরে পুরবোর্ড দখল করল তৃণমূল কংগ্রেস। ধূপগুড়িতে তারাই ক্ষমতায় ছিল। নতুন পুরসভা বুনিয়াদপুরে এবারই প্রথম বোর্ড গঠন হল।
বিশদ

শিলিগুড়িতে সন্দেহজনক সোয়াইন ফ্লু রোগী 

সংবাদদাতা, শিলিগুড়ি: শিলিগুড়ির একটি নার্সিংহোমে সন্দেহজনক এক সোয়াইন ফ্লু রোগী ভরতি হয়েছেন। নার্সিহোম সূত্রের খবর ওই ব্যক্তির দেহে সোয়াইন ফ্লুর জীবাণু আছে বলে চিকিৎসকেরা সন্দেহ করছেন।
বিশদ

নাবালিকাকে ধর্ষণের অভিযোগে বোদাগঞ্জে ধৃত ৩ 

বিএনএ, জলপাইগুড়ি: কোতোয়ালি থানার বোদাগঞ্জ এলাকায় এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগে পুলিশ তিন যুবককে গ্রেপ্তার করেছে। ধৃতরা এনজেপি থানা এলাকার বাসিন্দা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই কিশোরী গত ১৫ আগস্ট গ্রামের একটি ফুটবল ম্যাচ দেখতে বেরিয়ে প্রতিবেশী চার যুবকের সঙ্গে বোদাগঞ্জ এলাকায় বেড়াতে যায়।
বিশদ

মালদহে বন্যা পরিস্থিতিতে আসন্ন প্রসবাদের জন্য বিশেষ উদ্যোগ স্বাস্থ্য দপ্তরের 

বিএনএ, মালদহ: বন্যা পরিস্থিতির কারণে মালদহ জেলার আসন্ন প্রসবাদের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়ার পরিকল্পনা মালদহ জেলা স্বাস্থ্য বিভাগ করছে। স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গিয়েছে, কবলিত এলাকাগুলি থেকে সন্তান সম্ভবা মহিলাদের বোটে করে তুলে এনে অন্যত্র প্রসব করানো হবে।
বিশদ

শিলিগুড়ির বিধান মার্কেটের সবজি বাজারের বেহাল দশায় ক্ষুব্ধ ক্রেতা বিক্রেতারা 

সংবাদদাতা, শিলিগুড়ি: শিলিগুড়ির অন্যতম পুরানো বিধান মার্কেটের সবজি বাজারের অবস্থা দিন দিন বেহাল হয়ে পড়ছে। বাজারের ভেতরে আবর্জনা অস্বাস্থ্যকর পরিবেশ তৈরি করেছে। অল্প বৃষ্টিতেই জলকাদায় ভরে ওঠে শহরের কেন্দ্রস্থলে অবস্থিত সবথেকে গুরুত্বপূর্ণ এই বাজার।
বিশদ

রায়গঞ্জ শহর থেকে জল নামলেও ইটাহারের বিস্তীর্ণ এলাকা এখনও জলমগ্ন 

বিএনএ, রায়গঞ্জ: বৃহস্পতিবার উত্তর দিনাজপুর জেলার বিভিন্ন এলাকায় জল নামতে শুরু করায় বন্যা পরিস্থিতির খানিকটা উন্নতি হয়েছে। রায়গঞ্জ শহরের বিভিন্ন ওয়ার্ড থেকেও ধীরে ধীরে জল নামতে শুরু করেছে।
বিশদ

ইটাহারে ত্রাণ নিয়ে ধুন্ধুমার, গুলিবিদ্ধ যুবক 

বিএনএ, রায়গঞ্জ: বৃহস্পতিবার সন্ধ্যায় ইটাহার ব্লকের শ্রীপুরে ত্রাণ বিলিকে কেন্দ্র করে ধুন্ধুমার লেগে যায়। সেখানে এক যুবক রবার বুলেটে গুরুতর জখম হয়েছেন। আহত ওই যুবকের নাম বিজয় বর্মন। তাঁর বাড়ি দুর্গাপুর গ্রাম পঞ্চায়েতে ধরন্ডা-চাকলাদিহি গ্রামে।
বিশদ

ধূপগুড়িতে জয়ের মধ্যেও তৃণমূলের কোন্দল প্রকাশ্যে 

বিএনএ, জলপাইগুড়ি: ধূপগুড়ি পুরভোটে জয়ের উল্লাসের মাঝেই আচমকা শাসকদলের কোন্দলও প্রষকাশ্যে চলে এলে। এদিন ফল প্রকাশ হতেই খোদ দলের জেলা সহ সভাপতির বিরুদ্ধে অন্তর্ঘাতের অভিযোগ এনে দলের একাংশ কর্মীরা তাঁকে ধাওয়া করে রীতিমতো হেনস্তা করে বলে অভিযোগ।
বিশদ

ব্রাহ্মণী নদীর জলে ভাসল হরিরামপুর, দক্ষিণ দিনাজপুর জেলা জুড়েই বাড়ছে ক্ষোভ 

সংবাদদাতা, বালুরঘাট: দক্ষিণ দিনাজপুরে বন্যা পরিস্থিতি ক্রমশই ভয়ংকর আকার নিচ্ছে। বৃহস্পতিবার সকালে আচমকাই ব্রাহ্মণী নদীর জল বেড়ে যাওয়ায় হরিরামপুর ব্লকের বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়।
বিশদ

Pages: 12345




একনজরে
 সৌম্যজিৎ সাহা, কলকাতা: রাজ্যের কলেজগুলিতে ভরতির প্রক্রিয়া শেষ। কিন্তু তারপরও দেখা যাচ্ছে, অনেক কলেজেই অনেক আসন ফাঁকা পড়ে রয়েছে। যা যথেষ্ট চিন্তার কারণ। উচ্চশিক্ষা দপ্তরে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের ভুয়ো ডাক্তার ধরা পড়ল সিআইডির হাতে। পুলিশ জানিয়েছে, হাওড়া স্টেশন থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। নাম দিব্যেন্দু চক্রবর্তী। তিনি ডাক্তার ডি চক্রবর্তী নামে এলাকায় পরিচিত ছিলেন। ভুয়ো চিকিৎসক-কাণ্ডের তদন্তে নেমে তাঁর নাম উঠে আসে। ...

সংবাদদাতা, কাঁথি: বুধবার এগরা ও কাঁথির দুই নাবালিকার বিয়ে রুখল পুলিশ ও প্রশাসন। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কুদি এলাকার বছর ষোলোর এক নাবালিকার সঙ্গে এগরার পিরিচখাঁবাড় এলাকার এক যুবকের বিয়ে ঠিক হয়। পরিবারের লোকজনের চাপে ওই নাবালিকা বিয়েতে মত দেয় ...

রাতুল ঘোষ: মহান ফুটবলার ও সফল কোচ রূপে জিনেদিন জিদান ইতিমধ্যেই বিশ্ব ফুটবলের চিরকালীন তারকা সাম্রাজ্যে নিজের আসন পাকা করে ফেলেছেন। মারিও জাগালো, ফ্রানৎজ বেকেনবাওয়ার ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চপদস্থ ব্যক্তির সহায়তায় কর্মস্থলে জটিলতার সমাধান। বাতজ বেদনায় কষ্ট পাবার সম্ভাবনা। প্রেম-প্রণয়ে সাফল্য। পরশ্রীকাতর ব্যক্তির ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯০০- রাজনীতিক বিজয়লক্ষ্মী পণ্ডিতের জন্ম
১৯৩৬- গীতিকার ও পরিচালক গুলজারের জন্ম
১৯৫৮- ইংলিশ চ্যানেল অতিক্রম করলেন প্রথম এশীয় ব্রজেন দাস
১৯৮০- গায়ক দেবব্রত বিশ্বাসের মৃত্যু


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪৫ টাকা ৬৫.১৩ টাকা
পাউন্ড ৮১.৩৭ টাকা ৮৪.১৮ টাকা
ইউরো ৭৪.০৮ টাকা ৭৬.৬৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
17th  August, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৪৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৯৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৩৭৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

দৃকসিদ্ধ: ১ ভাদ্র, ১৮ আগস্ট, শুক্রবার, একাদশী দিবা ১০/১, আর্দ্রানক্ষত্র রাত্রি ৯/৩, সূ উ ৫/১৮/১৩, অ ৬/২/৫১, অমৃতযোগ দিবা ৬/৫৯ পুনঃ ৭/৫১-১০/২৪ পুনঃ ১২/৫৭-২/৩৯ পুনঃ ৪/২০-অস্তাবধি, বারবেলা ৮/২৯-১১/৪১, কালরাত্রি ৮/৫২-১০/১৭।
১ ভাদ্র, ১৮ আগস্ট, শুক্রবার, একাদশী ৮/২৮/১১, আর্দ্রানক্ষত্র রাত্রি ৮/৪৬/১২, সূ উ ৫/১৫/৫৩, অ ৬/৪/৪১, অমৃতযোগ দিবা ৬/৫৮/২৩, ৭/৪৯/৩৯-১০/২৩/২৪, ১২/৫৭/১০-২/৩৯/৫০, ৪/২২/১১-৬/৪/৪১ রাত্রি ৭/৩৪/১১-৯/৩/১১, ৯/৩/৪০, ৩/১/৩৯-৩/৪৬/২৩, বারবেলা ৮/২৮/৫-১০/৪/১১, কালবেলা ১০/৪/১১-১১/৪০/১৭, কালরাত্রি ৮/৫২/২৯-১০/১৬/২৩।
২৫ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিয়ে করলেন রিয়া সেন 
গুঞ্জন সত্যি প্রমাণ করে বিয়েটা সেরে ফেললেন রিয়া সেন। গত বুধবার পুনেতে প্রেমিক শিবম তিওয়ারির সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন তিনি। সূত্রের খবর, বিয়েতে নিমন্ত্রিতদের তালিকায় একেবারেই ঘনিষ্ঠ আত্মিয়রা ছিলেন। হাজির ছিলেন রিয়ার মা তথা বর্তমানে এমপি মুনমুন সেন এবং তাঁর অভিনেত্রী বোন রাইমা সেন। রাইমাই প্রথম বিয়ের ছবি ফেসবুকে পোস্ট করেন। শিবম তিওয়ারির সঙ্গে বেশ কিছুদিন ধরেই ছবি পোস্ট করছিলেন সুচিত্রা সেনের নাতনি রিয়া। শোনা যাচ্ছিল, এমাসেই বিয়ে করবেন তাঁরা। বিয়ে অবশ্য করলেন কিন্তু লোকচক্ষুর আড়ালে গিয়ে। বি-টাউনের খবর, সন্তানসম্ভবা হয়ে পড়েছেন রিয়া। তাই তাড়াহুড়োয় বিয়ে সেরে ফেললেন।

04:06:08 PM

জলপাইগুড়ির নার্সিংহোমে চিকিৎসার গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ

 জলপাইগুড়ির একটি নার্সিংহোমে রোগী মৃত্যুর ঘটনা ঘটেছে। নার্সিংহোমের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ উঠেছে পরিবারের পক্ষ থেকে।

03:34:00 PM

 নেতাজি ইস্যুতে বোস পরিবারের সদস্য ও নেতাজি অনুগামীদের মিছিল শুরু

03:32:00 PM

মানিক সরকারকে খুনের হুমকি 
স্বাধীনতা দিবসের ভাষণ কাটছাঁট করা নিয়ে প্রসার ভারতীর সঙ্গে বিবাদে জড়িয়েছিলেন তিনি। এর তিনদিনের মধ্যেই ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকারকে ফেসবুকে খুনের হুমকি দেওয়া হল। পুলিশ সূত্রে খবর, ফেসবুকে এক মহিলার নামের অ্যাকাউন্ট থেকে একটি সংগঠনের নাম করে মানিক সরকারকে খুনের হুমকি দেওয়া হয়। সেখানে বলা হয়েছে, যে বা যারা ত্রিপুরার মুখ্যমন্ত্রীকে খুন করতে পারবে, সে বা তাদের ৫ লক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে। ঘটনার কথা জানতে পেরে স্বতঃপ্রণোদিত হয়ে মামলা রুজু করেছে পুলিশ। 

03:04:39 PM

কেতুগ্রামে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের অভিযোগ, গুলিবিদ্ধ হয়ে কিশোরের মৃত্যু 

02:53:12 PM

কোলাঘাট ইঞ্জিনিয়ারিং কলেজে ছাত্র বিক্ষোভ, অধ্যাপকদের ঢুকতে বাধা, পঠনপাঠন শিকেয় 

01:41:07 PM