Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

শীতের শুরুতেই ভিড়, বিষ্ণুপুরে জমে উঠেছে পোড়ামাটির হাট 

সংবাদদাতা, বিষ্ণুপুর: শীত পড়তেই বিষ্ণুপুরে পোড়ামাটির হাট জমে উঠেছে। প্রতি শনিবারের হাটে স্থানীয় বাসিন্দারা ছাড়াও পর্যটকদের ভিড় হচ্ছে। শুধু তাই নয়, ধামসা মাদলের বোলে আদিবাসী রমণীদের নাচের তালে পা মিলিয়ে ভিন দেশের নাগরিকরা অনাবিল আনন্দ উপভোগ করছেন। মহকুমা প্রশাসন পরিচালিত শান্তিনিকেতনে সোনাঝুরি হাটের আদলে হওয়া পোড়ামাটির হাট সবে ৯ সপ্তাহে পড়েছে। তার মধ্যেই জনমানসে বিপুল সাড়া ফেলেছে। ঐতিহাসিক জোড় শ্রেণীর মন্দিরপ্রাঙ্গণে প্রতি শনিবার বসা হাটে পোড়া মাটি, ঢোকরা, শঙ্খ থেকে শুরু করে বিভিন্ন হস্তশিল্পের সম্ভার নিয়ে হাজির হচ্ছেন শিল্পীরা। সেই সঙ্গে মহকুমা প্রশাসনের পক্ষ থেকে আদিবাসী নৃত্য, রণপা থেকে শুরু করে দর্শনার্থীদের মনোরঞ্জনের জন্য নানা অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। সব মিলিয়ে বিষ্ণুপুরের পোড়ামাটির হাট অল্পদিনেই বেশ জমে উঠেছে। সেই কারণে শুরুর সময় বেলা আড়াইটে থেকে হাট বসলেও ক্রমশ জনপ্রিয়তা বাড়তে থাকায় এখন তা এগিয়ে এনে দুপুর ১টা থেকে শুরু হচ্ছে। দিন দিন ভিড় বাড়তে থাকায় হাটের পরিসরও বাড়ানো হয়েছে।
বিষ্ণুপুরের মহকুমা শাসক মানস মণ্ডল বলেন, বিষ্ণুপুরে বালুচরি, টেরাকোটা, কাঁসা, শঙ্খ, লণ্ঠন প্রভৃতি হস্তশিল্প রয়েছে। কিন্তু, শিল্পীরা বিচ্ছিন্নভাবে নিজেদের মতো করে কাজ করেন। তাতে শিল্পের প্রসারে ব্যাঘাত ঘটছে। সেই জন্য একই জায়গায় সপ্তাহে একদিন তাঁদের শিল্পদ্রব্য নিয়ে বসানোর ব্যবস্থা করা হয়। শুধু তাই নয়, পোড়ামাটির হাটকে আর পাঁচটা হাটের চেয়ে একটু ভিন্ন স্বাদের করা হয়েছে। পর্যটকদের হাটমুখী করতে আদিবাসী নৃত্য, রণপা, কীর্তন, লোক সঙ্গীত সহ নানা ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও কিতকিত, কানামাছি, রুমালচুরি, কুমিরডাঙা প্রভৃতি পুরনো দিনের হারিয়ে যাওয়া খেলা নিয়ে প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে।
হাটে প্লাস্টিক দ্রব্যের ব্যবহার নিষিদ্ধ রয়েছে। ঐতিহাসিক মন্দির প্রাঙ্গণে চলা মেলায় বিক্রেতারা মাদুরের উপর শিল্প সামগ্রী রেখে তা বিক্রি করেন। হাটে আসা দর্শনার্থীদের মনোরঞ্জনের জন্য ডুয়েট সাইকেল ও হ্যামক টাঙানো হয়। তাতে চড়ে দর্শনার্থীরা অনাবিল আনন্দ উপভোগ করতে পারছেন। বৈচিত্র্যপূর্ণ সম্ভারে সাজানোয় পোড়ামাটির হাট অল্পদিনেই বিপুল সাড়া মিলেছে।
মানসবাবু বিষ্ণুপুরে এসে মুখ্যমন্ত্রীর ভাবনাকে বাস্তবায়িত করার লক্ষ্যে ঐতিহাসিক মন্দির সহ পর্যটনকেন্দ্রকে বিশ্বের দরবারে তুলে ধরার প্রয়াস শুরু করেন। তার জন্য মিউজিক ফেস্টিভ্যাল থেকে শুরু করে বিষ্ণুপুরের নিজস্ব লোগো, বিষ্ণুপুরী গেঞ্জি, পোড়ামাটির হাট সহ নিত্যনতুন নানা উদ্যোগ নেন। তাতে স্থানীয় বাসিন্দাদের মধ্যেও বেশ উৎসাহ দেখা যায়। তবে পোড়ামাটির হাটকে অন্য আঙ্গিকে মুড়ে চালু করায় অল্পদিনেই ব্যাপক সাড়া পড়ে। শীতের মরশুম শুরু হতেই তা আরও জমে উঠেছে। পর্যটনের মরশুম হওয়ায় বিষ্ণুপুরে ভিন রাজ্য ছাড়াও বিদেশি পর্যটকের আনাগোনা বেড়েছে। জোড়শ্রেণীর মন্দির প্রাঙ্গণে ঐতিহাসিক তিনটি মন্দির রয়েছে। সেখানে মন্দির দেখার পাশাপাশি শনিবারে পোড়ামাটির হাটে বাড়তি পাওনা হিসেবে আদিবাসী নৃত্য, রণপা সহ বিভিন্ন অনুষ্ঠান দেখতে পাচ্ছেন। সেই সঙ্গে হাটে হস্তশিল্পের নানা সামগ্রী কিনতে পারছেন।
গত শনিবার সুদূর ফ্রান্সের একদল পর্যটক পোড়ামাটির হাটে হাজির ছিলেন। তাঁদের মধ্যে দু’জন হাটের ছবি তুলতে ব্যস্ত ছিলেন। পরে তাঁদেরকেই দেখা গেল হ্যামকে দুলতে। আবার ইতালির দুই মহিলা পর্যটককে ধামসা মাদলের তালে আদিবাসী রমণীদের নাচে পায়ে পা মেলাতে দেখা গেল। তাঁরা জানান, তাঁরা দারুণ এনজয় করেছেন। বিষ্ণুপুরে ঐতিহাসিক মন্দির দেখার পাশাপাশি এত মানুষের সঙ্গে খোলামেলাভাবে মিশতে পারছেন। এদেশের সংস্কৃতিকে এত কাছ থেকে দেখার সুযোগ পেয়ে তাঁরা আপ্লুত।
তবে শুধু মনোরঞ্জনই নয়, পোড়ামাটির হাটে স্থানীয় স্বনির্ভর গোষ্ঠীর সদস্যরা তাঁদের তৈরি খাবার থেকে শুরু করে নানা হস্তশিল্পের সামগ্রী নিয়ে বসছেন। কেউ মাটির তৈরি হরেক রকমের গয়না, কেউ পোড়ামাটির ঘর সাজানোর জিনিস, কেউ বাঁশের কাজ, কেউ বা মাংস, রুটি, ঘুগনির দোকান বসাচ্ছেন। তা থেকে তাঁদের ভালো আয় হচ্ছে। স্থানীয় স্বনির্ভর গোষ্ঠীর এক সদস্য বলেন, প্রথম দিকে মেলায় বিক্রি কম হতো। তবে এখন মেলায় প্রচুর ভিড় হচ্ছে। বিক্রিও ভালো হচ্ছে।
বিষ্ণুপুরের নাগরিকদের একাংশের বক্তব্য, সপ্তাহে একদিন শহরের বাসিন্দারা পোড়ামাটির হাটে সকলেই চুটিয়ে আনন্দ উপভোগ করছেন। হ্যামক ও ডুয়েট এখানে খুবই আকর্ষণীয়। ঐতিহাসিক মন্দিরের পাশাপাশি আগামীদিনে পোড়া মাটির হাটের টানে বাইরের বহু মানুষ বিষ্ণুপুরে আসবেন। 
07th  December, 2018
আজ কলকাতায় একুশের সমাবেশে যোগ দেবেন দুই বর্ধমানের প্রচুর কর্মী-সমর্থক 

বাংলা নিউজ এজেন্সি: ২১জুলাই উপলক্ষে কলকাতায় তৃণমূলের সমাবেশে আজ দুই বর্ধমান জেলা থেকে প্রচুর কর্মী-সমর্থক যাচ্ছেন। সমাবেশে লোক নিয়ে যেতে শনিবার দিনভর চূড়ান্ত ব্যস্ত ছিলেন তৃণমূলের পশ্চিম বর্ধমান জেলার নেতা-কর্মীরা। 
বিশদ

শারীরিক অসুস্থতার কারণে মঞ্চে থাকছেন না অনুব্রত
একুশের সমাবেশে বাসে-ট্রেনে কলকাতায় যাবে বীরভূমের লক্ষাধিক তৃণমূল কর্মী-সমর্থক 

সংবাদদাতা, শান্তিনিকেতন: আজ, রবিবার ২১জুলাইয়ের মঞ্চে থাকতে পারছেন না অনুব্রত মণ্ডল। তাই কিছুটা হলেও হতাশ বীরভূম জেলা তৃণমূল কংগ্রেসের কর্মী-সমর্থকরা। তৃণমূলের সমাবেশে যোগ দিতে শনিবার সকাল হতেই জেলার বিভিন্ন জায়গা থেকে ট্রেনে, গাড়িতে ও বাসে করে দলীয় কর্মীরা কলকাতার উদ্দেশে রওনা দেন। 
বিশদ

কলকাতায় যাওয়ার জন্য বের হলে তৃণমূল নেতাদের
রাস্তায় আটকে কাটমানি ফেরত নিন: দিলীপ 

অরূপ ভট্টাচার্য, ওন্দা, বিএনএ: যে নেতারা কলকাতায় যাওয়ার জন্য বেরবেন রাস্তায় আটকে তাঁদের কাছ থেকে আগে কাটমানির টাকা ফেরত নিন। তারপর কলকাতায় যেতে দিন। শনিবার বাঁকুড়ার ওন্দা স্টেডিয়াম মাঠের জনসভায় বক্তব্য রাখতে গিয়ে কর্মী সমর্থকদের এই নিদান দেন বিজেপির রাজ্য সভাপতি তথা সংসদ সদস্য দিলীপ ঘোষ।  
বিশদ

তৃণমূলের কার্যালয় ভাঙচুর করে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ বিজেপির বিরুদ্ধে, গ্রেপ্তার ২ 

বিএনএ, মেদিনীপুর: শুক্রবার গভীর রাতে মেদিনীপুর কোতোয়ালি থানার হাতিহলকা এলাকায় তৃণমূলের দলীয় কার্যালয় ভাঙচুর করে আগুন ধরিয়ে দেওয়া এবং দলীয় কর্মীদের বাড়ি ভাঙচুর করার অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। এমনকি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এলাকায় গেলে আক্রান্ত হতে হয় পুলিসকেও।  
বিশদ

ডেঙ্গু সচেতনতায় নন্দকুমার ও তমলুকে স্কুলপড়ুয়াদের র‌্যালি

সংবাদদাতা, তমলুক: ডেঙ্গু নিয়ে সচেতনতা বাড়াতে শনিবার নন্দকুমার ও তমলুক ব্লকে একাধিক স্কুলের ছাত্রছাত্রীদের নিয়ে র্যা লি বের করা হয়। রাজ্য সরকার ডেঙ্গু সচেতনতায় স্কুলের ছাত্রছাত্রীদের নিয়ে এধরনের কর্মসূচির নির্দেশ দেওয়ার পরই এদিন নন্দকুমার ব্লকের আলাশুলি গোরাচাঁদ প্রাথমিক বিদ্যালয়, নিকাশি প্রাথমিক বিদ্যালয়, তমলুক ব্লকের নীলকুন্ঠা তফসিলি প্রাথমিক বিদ্যালয়ের পড়ুয়ারা ডেঙ্গু নিয়ে সচেতনতা বাড়াতে র্যা লিতে অংশগ্রহণ করে।   বিশদ

ধর্মতলায় শহিদ সমাবেশে যোগ দিতে
শনিবার রাতেই রওনা দেন পূর্ব মেদিনীপুর
জেলার কয়েক হাজার তৃণমূল কর্মী-সমর্থক 

বিএনএ, তমলুক: শনিবার রাতেই পূর্ব মেদিনীপুর জেলা থেকে কয়েক হাজার তৃণমূল কর্মী-সমর্থক ধর্মতলায় শহিদ সমাবেশে যোগ দিতে রওনা হলেন। এদিন কাঁথি ও এগরা এবং হলদিয়া মহকুমার বিভিন্ন জায়গা থেকে কর্মী-সমর্থকরা বাসে চেপে ধর্মতলার উদ্দেশে রওনা দেন। 
বিশদ

আজ ২১ জুলাইয়ের মঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায়কে
দেখতে কলকাতায় যাচ্ছেন ফুলিয়ার ফেলানি বসাক 

সংবাদদাতা, রানাঘাট: আজ শহিদ দিবসে মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখতে ফুলিয়া থেকে কলকাতায় যাচ্ছেন ফেলানি বসাক। স্বভাবতই তিনি খুশি। ফেলানি বসাকের ছেলে নিখিল বসাক বলেন, আমি বেশ কয়েকবার ধর্মতলা শহিদ দিবসে গিয়েছি। কিন্তু মা অসুস্থতার জন্য যেতে পারেননি।  
বিশদ

কাটোয়ায় পুনর্নির্মাণে এসেও প্রেমিককে বাঁচানোর আপ্রাণ চেষ্টা
পথের কাঁটা সরিয়ে নয়নকে নিয়ে সংসার করতে চেয়েছিল শম্পা 

সংবাদদাতা, কাটোয়া: পথের কাঁটা স্বামী সুজিতকে দুনিয়া থেকে সরিয়ে শম্পা ও তার প্রেমিক অন্য জায়গায় পালিয়ে সংসার করতে চেয়েছিল। কিন্তু তারা ধরা পড়ে যাওয়া সব কিছু ভেস্তে গেল। শনিবারও খুনের ঘটনার পুনর্নির্মাণে এসে প্রেমিককে বাঁচানোর চেষ্টায় কোনও কসুর করেনি শম্পা।  
বিশদ

২১ জুলাইয়ের সমাবেশে
আজ কলকাতায় মুর্শিদাবাদের এক লক্ষ লোক যাবে, দাবি তৃণমূল নেতাদের 

বিএনএ, বহরমপুর: আজ, রবিবার ২১জুলাইয়ের সমাবেশে কলকাতায় এক লক্ষ লোক নিয়ে যাওয়ার দাবি করছে মুর্শিদাবাদ জেলার তৃণমূল নেতারা। কোন পঞ্চায়েত থেকে কত লোক যাবে তারও তালিকা তৈরি করেছে তারা। কিন্তু নেতাদের এই দাবি নিয়ে সংশয়ে রয়েছে খোদ দলের কর্মীরা। 
বিশদ

দেওয়ানদিঘিতে পঞ্চায়েতের সুপারভাইজার ও তৃণমূল কর্মীদের মারধর, বিজেপি সমর্থক গ্রেপ্তার 

সংবাদদাতা, বর্ধমান: পঞ্চায়েতের সুপারভাইজার ও কয়েকজন তৃণমূল কর্মীকে মারধরের ঘটনায় শুক্রবার রাতে মিলিকপাড়া থেকে এক বিজেপি সমর্থককে গ্রেপ্তার করেছে দেওয়ানদিঘি থানার পুলিস।  
বিশদ

শনিবার কলকাতার উদ্দেশে দিনভর রওনা বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগের তৃণমূল কর্মীদের 

বাংলা নিউজ এজেন্সি: ২১ জুলাইয়ের সমাবেশে যোগ দেওয়ার জন্য শনিবার বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে তৃণমূল নেতা কর্মীদের মধ্যে জোর তৎপরতা লক্ষ্য করা যায়। এদিন প্রায় দিনভরই বাসে, ট্রেনে করে কর্মী সমর্থকরা কলকাতার উদ্দেশে রওনা দেন। 
বিশদ

এটাই তৃণমূলের শেষ ২১ জুলাই, মেদিনীপুরে বললেন দিলীপ ঘোষ 

বিএনএ, মেদিনীপুর: এটাই তৃণমূলের শেষ ২১ জুলাই হবে। শনিবার সন্ধ্যায় মেদিনীপুর শহরে জনসংযোগ কর্মসূচিতে যোগ দিয়ে সাংবাদিক সম্মেলনে বিজেপির স্থানীয় সংসদ সদস্য দিলীপ ঘোষ এই মন্তব্য করেন।  
বিশদ

খানাকুলে তৃণমূলের উপপ্রধান সহ পঞ্চায়েত কর্মীদের মার, ব্যাপক উত্তেজনা 

বিএনএ, আরামবাগ: শনিবার সকালে খানাকুল থানার চিংড়া গ্রাম পঞ্চায়েতে উপপ্রধান সহ পঞ্চায়েত অফিসের তিন কর্মীকে মারধরের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। তৃণমূলের পক্ষ থেকে অভিযোগ করা হয়, বিজেপি আশ্রিত দুষ্কৃতীরাই এই ঘটনার সঙ্গে যুক্ত।  
বিশদ

দুর্গাপুর ব্যারেজে নাব্যতা কমায় নৌকাবিহারের মাধ্যমে তৃণমূলের প্রতীকী প্রতিবাদ 

সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুর ব্যারেজে দামোদর নদের নাব্যতা কমে যাওয়ায় শনিবার তৃণমূলের উদ্যোগে নৌকাবিহারের মাধ্যমে প্রতীকী প্রতিবাদ জানানো হল। পলি সংস্কারে কেন্দ্রীয় সরকারের উদাসীনতার অভিযোগ তুলে জলাধারে তিনটি নৌকা নিয়ে তৃণমূলের নেতাকর্মীরা ঘোরেন।  
বিশদ

Pages: 12345

একনজরে
  নয়াদিল্লি, ২০ জুলাই: বিশ্বকাপের সময় ভারতীয় ক্রিকেটাররা মাত্র ১৫ দিন পরিবারের সদস্যদের সঙ্গে খাকার সুযোগ পাবেন। এটাই ছিল বিসিসিআইয়ের নিয়ম। কিন্তু এখন জানা যাচ্ছে, ...

 ওয়াশিংটন, ২০ জুলাই (পিটিআই): আন্তর্জাতিক চাপের মুখে মুম্বই হামলার মূলচক্রী হাফিজ সইদকে গ্রেপ্তার করেছে পাকিস্তান। এরপরেও পাকিস্তানের উপর থেকে সন্দেহ যাচ্ছে না আমেরিকার। ট্রাম্প প্রশাসনের প্রবীণ এক কর্তাব্যক্তি শুক্রবার জানিয়েছেন, আগেও হাফিজকে গ্রেপ্তার করেছিল ইসলামাবাদ। ...

 বিএনএ, চুঁচুড়া: প্রায় ২৪ ঘণ্টা পরে হুগলির চাঁপদানির ডালহৌসি জুটমিলে কাজ শুরু হল। শুক্রবার বিকেলে একাংশের কর্মী কাজ বন্ধ করে দেন। তারপর রাতে কারখানার সমস্ত কর্মী কাজ বন্ধ করে দিয়েছিলেন। কর্মীদের অভিযোগ, কারখানার উৎপাদন বাড়ানোর জন্য বেশি সময় ধরে কাজের ...

পল্লব চট্টোপাধ্যায়, কলকাতা: তিনিই যোগ্যতম। বাণিজ্য শাখার স্কুল শিক্ষক হিসেবে চাকরিতে যোগ দেন ২০০১ সালের ৩০ জুলাই। কিন্তু, কম যোগ্যতাসম্পন্নদের স্কুলে শিক্ষক পদে রেখে দেওয়া হলেও তাঁর চাকরি বিগত ১৮ বছরেও অনুমোদিত হয়নি। তাঁর মামলা সূত্রে দেওয়া কলকাতা হাইকোর্টের একাধিক ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে ভালো ফল হবে। ব্যবসায় যুক্ত হলে খুব একটা ভালো হবে না। প্রেমপ্রীতিতে বাধাবিঘ্ন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২০: মা সারদার মৃত্যু
১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু 

20th  July, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
20th  July, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৫২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৭০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ শ্রাবণ ১৪২৬, ২১ জুলাই ২০১৯, রবিবার, চতুর্থী ১৬/২২ দিবা ১১/৪০। শতভিষা ৫/৪৫ দিবা ৭/২৫। সূ উ ৫/৬/৫২, অ ৬/১৮/১৬, অমৃতযোগ প্রাতঃ ৫/৫৯ গতে ৯/৩১ মধ্যে। রাত্রি ৭/৪৫ গতে ৯/১১ মধ্যে, বারবেলা ১০/৪ গতে ১/২২ মধ্যে, কালরাত্রি ১/৩ গতে ২/২৪ মধ্যে।
৪ শ্রাবণ ১৪২৬, ২১ জুলাই ২০১৯, রবিবার, চতুর্থী ৯/২৬/৩১ দিবা ৮/৫২/১৬। শতভিষানক্ষত্র ২/০/৪৮ প্রাতঃ ৫/৫৩/৫৯, সূ উ ৫/৫/৪০, অ ৬/২১/৪৭, অমৃতযোগ দিবা ৬/৪ গতে ৯/৩২ মধ্যে এবং রাত্রি ৭/৪১ গতে ৯/৮ মধ্যে, বারবেলা ১০/৪/১৩ গতে ১১/৪৩/৪৪ মধ্যে, কালবেলা ১১/৪৩/৪৪ গতে ১/২৩/১৪ মধ্যে, কালরাত্রি ১/৪/১২ গতে ২/২৪/৪২ মধ্যে।
১৭ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
একুশে জুলাইয়ের সভাস্থল পরিদর্শনে মুখ্যমন্ত্রী
একুশে জুলাইয়ের মঞ্চে পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সভাস্থলের প্রস্তুতি পর্ব ...বিশদ

20-07-2019 - 05:54:05 PM

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে আন্দোলনকারী শিক্ষকদের বৈঠক, মিলল না রফাসূত্র

20-07-2019 - 05:05:54 PM

ইন্দোনেশিয়া ওপেন: চেন ইউ ফেইকে হারিয়ে ফাইনালে পি ভি সিন্ধু 

20-07-2019 - 04:32:32 PM

শীলা দীক্ষিত প্রয়াত 
প্রয়াত দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্ষীয়ান কংগ্রেস নেত্রী শীলা দীক্ষিত। ...বিশদ

20-07-2019 - 04:12:00 PM

মমতাকে ফোন অমিত শাহর 
কেশরীনাথ ত্রিপাঠীর পর পশ্চিমবঙ্গের রাজ্যপাল হতে চলেছেন জগদীপ ধানকর। এদিন ...বিশদ

20-07-2019 - 03:24:53 PM

১২৮২৭ হাওড়া-পুরুলিয়া এক্সপ্রেস আজ বিকেল ৪:৫০ মিনিটের বদলে সন্ধ্যা ৬টায় হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

20-07-2019 - 03:09:36 PM