দক্ষিণবঙ্গ
 

প্রণয়ঘটিত কারণ আছে কি না তাও দেখা হচ্ছে
টাকা লুট করতেই খুন, নাকি ঋণ গ্রাহকদের রোষের বলি কৃষ্ণনগরে যুবক, ধন্দে পুলিস 

বিএনএ, কৃষ্ণনগর: বুধবার সন্ধ্যায় কৃষ্ণনগরের কালীরহাটে সৈকত ঘোষকে খুনের ঘটনা এখনও রহস্যজনক। কী কারণে তাঁকে খুন করা হল, তা এখনও পরিষ্কার নয় পুলিসের কাছে। টাকা লুট করতে দুষ্কৃতীরা খুন করেছে না কোনও ঋণগ্রহীতার হাতে তিনি খুন হলেন তা এখনও পরিষ্কার নয় পুলিসের কাছে। তবে সামান্য টাকার জন্য দুষ্কৃতীরা খুন করবে না বলেই পুলিসের অনুমান। এই খুনের পিছনে প্রণয়ঘটিত কারণ আছে কি না তা খতিয়ে দেখছে পুলিস। এদিকে, নিহত যুবকের কৃষ্ণনগরের ঘূর্ণির বাড়িতে শোকের ছায়া নেমে এসেছে। যুবকের মা কান্নায় ভেঙে পড়ে বারবার বলছেন, দোষীদের যেন কঠোর শাস্তি হয়।
প্রসঙ্গত, বুধবার সন্ধ্যায় কৃষ্ণনগর কোতোয়ালি থানার কালীরহাটে ৩৪নম্বর জাতীয় সড়কে সৈকত ঘোষ(৩০) নামে এক যুবককে গুলি করে খুন করা হয়। তাঁর বাড়ি কৃষ্ণনগরের ঘূর্ণির তরুণ সংঘের কাছে। সৈকত একটি বেসরকারি ঋণদান সংস্থার কর্মী ছিলেন। তিনি বাইকে চেপে বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে অর্থ সংগ্রহ করতেন। তাঁর এলাকা ছিল শান্তিপুর, রানাঘাট, বগুলা, নবদ্বীপ। বুধবার সন্ধ্যায় শান্তিপুরের দিক থেকে জাতীয় সড়ক ধরে তিনি বাইক চালিয়ে একা কৃষ্ণনগরে ফিরছিলেন। কালীরহাটের কাছে রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা দুষ্কৃতীরা প্রথমে তাঁর পথ আটকায়। এরপর দুষ্কৃতীদের সঙ্গে তাঁর ধস্তাধস্তি হয়। তারপর খুব কাছ থেকে দুষ্কৃতীরা সৈকতের বুকে গুলি চালিয়ে পালিয়ে যায়। ঘটনার খবর পেয়ে পুলিস সৈকতকে উদ্ধার করে শক্তিনগর জেলা হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তাঁর মৃত্যু হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, সৈকতের পিঠে একটি ব্যাগ ছিল। দুষ্কৃতীরা ওই ব্যাগ নিয়ে পালিয়ে যায়।
পুলিসের একটি সূত্র মারফত জানা গিয়েছে, সৈকতের ব্যাগে ৪০হাজার টাকা ছিল। স্থানীয়দের বক্তব্য অনুযায়ী ওই টাকার ব্যাগ নিয়ে দুষ্কৃতীরা পালিয়েছে। ওই যুবক প্রায়শই টাকা নিয়ে কৃষ্ণনগরে ফিরতেন। সম্ভবত দুষ্কৃতীরা সেকথা জানত। তাই পরিকল্পনা মতো ওৎ পেতে বসে টাকা লুট করার থাকতে পারে। হয়তো বাধা পেয়ে তাঁকে খুন করে টাকার ব্যাগ নিয়ে পালিয়েছে তারা। তবে ঘটনার সুযোগ নিয়ে স্থানীয় কেউ ওই ব্যাগ নিয়েছে কিনা তা এখনও পুলিসের কাছে স্পষ্ট নয়। জেলা পুলিসের এক কর্তা বলেন, এই খুনের পিছনে প্রণয়ঘটিত কারণ আছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে। একই সঙ্গে ঋণ গ্রহীতাদের কেউ এই ঘটনায় জড়িত আছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে। কারণ ঋণের টাকা আদায় করতে অনেক সময়ই তাগাদা দিতে হয়। বিবাদেও জড়িয়ে পড়ে আদায়কারীরা। কয়েক মাস আগে হাওড়ায় এক সংস্থার কর্মী খুন হন। ওই কর্মী ঋণের টাকা আদায় করতেন। পরে জানা যায় এক ঋণ গ্রহীতা এই খুন করেছে। কৃষ্ণনগরে এই যুবক খুনের পিছনেও কোনও ঋণ গ্রহীতা রয়েছে কি না তার তদন্ত চালাচ্ছে পুলিস।
এদিকে, ঘূর্ণির কুমোরপাড়ার সৈকতের বাড়িতে নেমে এসেছে শোকের ছায়া। সৈকতকে হারিয়ে শোকস্তব্ধ তাঁর মা। বৃহস্পতিবার তাঁদের বাড়িতে আত্মীয় স্বজনরা ভিড় করেন। বাড়ি থেকে ভেসে আসে শুধুই কান্নার হাহাকার। বছর দুই আগে সৈকতের বাবা হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। বাড়িতে বিবাহিত দিদি শ্রাবণী ঘোষ ও মাকে নিয়ে থাকতেন সৈকত। পাড়ার সকলের প্রিয় ছিলেন সৈকত। সৈকতের মা বিনিতা ঘোষ বলেন, কারা খুন করল, কেন করল কিছুই জানি না। কারও সঙ্গে ওর ঝামেলাও ছিল না। যারা ছেলেকে খুন করেছে, তাদের যেন কঠোর শাস্তি হয়।
এলাকার কাউন্সিলার নিতুরঞ্জন বিশ্বাস বলেন, খুনের পিছনে অন্য কারণ থাকতে পারে। পুলিসকে বলা হয়েছে অতি দ্রুত খুনিদের গ্রেপ্তার করে কঠোর শাস্তি দিতে হবে। এবিষয়ে জেলার পুলিস সুপার রূপেশ কুমার বলেন, যুবক খুনের ঘটনার তদন্ত চলছে। এখনও কেউ গ্রেপ্তার হয়নি। 
07th  December, 2018
চাকরি দিতে পারব না, স্বনির্ভর হন, কান্দিতে বললেন মন্ত্রী সাধন পাণ্ডে 

সংবাদদাতা, কান্দি: চাকরি দিতে পারব না। নিজের পায়ে দাঁড়াতে হবে। সোমবার কান্দি মহকুমা সবলা ও ক্রেতা সুরক্ষা মেলার উদ্বোধনে এসে বললেন রাজ্যের স্বনির্ভর গোষ্ঠী, স্বনিযুক্তি বিভাগ ও উপভোক্তা বিষয়ক মন্ত্রী সাধন পাণ্ডে।  
বিশদ

অফিসে গেলে মানুষকে বসিয়ে চা খাওয়ান, জনপ্রতিনিধিদের পরামর্শ অনুব্রতর 

বিএনএ, সিউড়ি: সাধারণ মানুষ পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি অফিসে গেলে তাঁদের বসতে বলবেন। চা দিয়ে সম্মান জানাবেন। মানুষকে সম্মান না দিলে আমি কিন্তু ছাড়ব না। সোমবার সাঁইথিয়ায় বিলসা উচ্চ বিদ্যালয়ের কাছে জনসভা থেকে এভাবেই নিজের দলের পঞ্চায়েত প্রধান ও পঞ্চায়েত সমিতির সভাপতি সহ পদাধিকারীদের কড়া বার্তা দিলেন তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল।  
বিশদ

চিকিৎসক না থাকায় দুবরাজপুর হাসপাতালে বিক্ষোভ 

বিএনএ, সিউড়ি: সকাল থেকে চিকিৎসক না থাকায় সোমবার দুবরাজপুর গ্রামীণ হাসপাতালের সামনে রোগীর আত্মীয়রা বিক্ষোভ দেখান। রোগীর আত্মীয় ও স্থানীয়দের বিক্ষোভে এলাকায় উত্তেজনা ছড়ায়।  
বিশদ

শীতকালীন নাট্য উৎসবে মেতেছে বহরমপুর 

সংবাদদাতা, বহরমপুর: শীত পড়তেই নাট্য উৎসবে মেতে উঠেছে বহরমপুর শহর। শহরের মূল সাংস্কৃতিক কেন্দ্র রবীন্দ্র সদন চত্বর সেজে উঠেছে নাটকের হোর্ডিং পোস্টারের রঙিন ছবিতে। একের পর এক নাট্য সংস্থা এই প্রেক্ষাগৃহে উপস্থাপন করবে দেশ-বিদেশের নানা নাটক।  
বিশদ

Loading...
রঘুনাথপুরে ৩০০ বিজেপি কর্মী যোগ দিলেন তৃণমূলে 

সংবাদদাতা, রঘুনাথপুর: রবিবার রাতে রঘুনাথপুর-১ ব্লকের বেড়ো গ্রাম পঞ্চায়েতের বিজেপির জয়ী সদস্য রবিলাল মাণ্ডি সহ এলাকার প্রায় ৩০০জন বিজেপি কর্মী তৃণমূলে যোগ দেন। এদিন নিতুড়িয়ার সরবড়ি পার্টি অফিসে তাঁদের হাতে তৃণমূলের দলীয় পতাকা তুলে দেন বিধায়ক তথা রঘুনাথপুর বিধানসভার তৃণমূল চেয়ারম্যান পূর্ণচন্দ্র বাউরি। 
বিশদ

বাস ধর্মঘটে ব্যাপক দুর্ভোগ যাত্রীদের 

বিএনএ, আরামবাগ: বাস ধর্মঘটের জেরে সপ্তাহের প্রথম কাজের দিন সোমবার ব্যাপক দুর্ভোগে পড়েন আরামবাগ ও বিষ্ণুপুর মহকুমার যাত্রীরা। আরামবাগ-বর্ধমান ৪২কিমি রাস্তায় ১১০টি হাম্প তৈরির প্রতিবাদে এদিন থেকে বাস মালিকরা ধর্মঘটে শামিল হয়েছেন। 
বিশদ

Loading...
অঙ্গনওয়াড়ি কেন্দ্রে খারাপ খাবার, সংঘর্ষ 

বিএনএ, সিউড়ি: অঙ্গনওয়াড়ি কেন্দ্রে নিম্নমানের খাবার সরবরাহের অভিযোগ ঘিরে সোমবার সকালে সিউড়ির তিন নম্বর ওয়ার্ডের ফকিরপাড়ায় সংঘর্ষের ঘটনা ঘটে। অঙ্গনওয়াড়ি কেন্দ্রে কর্মী ও সহায়িকাকে মারধরের অভিযোগে পুলিস একজনকে আটক করে। 
বিশদ

শীত পড়তেই চুপির ছাড়িগঙ্গায় পরিযায়ী পাখিদের আনাগোনা দেখতে পর্যটকদের ভিড় 

সংবাদদাতা, পূর্বস্থলী: শীত পড়তেই পরিযায়ী পাখিদের আনাগোনা শুরু হয়েছে চুপির ছাড়িগঙ্গায়। এখানকার মনোরম পরিবেশের টানে ভিড় বাড়ছে পর্যটকদের। ছাড়ি গঙ্গার পাশে থাকা সরকারি গেস্ট হাউসগুলিতে ইতিমধ্যে বুকিং শুরু হয়ে গিয়েছে। এবার পিকনিক স্পট, পাখিরালয়ের রাস্তাঘাট আলো দিয়ে সাজানো হয়েছে। 
বিশদ

বাঁকুড়ায় সচেতনতা বাড়ানোর উদ্যোগ মৎস্য দপ্তরের
দেশি মাগুরের মতো দেখতে আফ্রিকান ক্যাট ফিশের চারা এরাজ্যে ঢুকছে চোরাপথে 

সংবাদদাতা, বিষ্ণুপুর: ৭০০টাকা কেজি দাম দিয়ে দেশি মাগুর মাছ খাচ্ছেন? আদৌ সেটি দেশি মাগুর তো? নাকি আফ্রিকান ক্যাট ফিশ? কেনার আগে একটু যাচাই করে নেওয়ার পরামর্শ দিচ্ছেন মৎস্য আধিকারিকরা। 
বিশদ

আরামবাগে ওভারলোডিং রুখতে পথে নামলেন লরি মালিকরা

বিএনএ, আরামবাগ: ওভারলোডিং রুখতে এবার পথে নামলেন লরি মালিকরাই। সোমবার সকালে হুগলি জেলা লরি ওনার্স অ্যাসোসিয়েশনের সদস্যরা আরামবাগের কালীপুর সংলগ্ন রেলব্রিজ এলাকায় বিষ্ণুপুর থেকে আসা লরিগুলিকে আটকে তার চালকদের সচেতন করেন। 
বিশদ

দলের মহাসচিব তালিকা পাল্টানোয়
ঝাড়গ্রামে জেলা পরিষদের স্থায়ী সমিতি গঠন ঘিরে ব্যাপক গণ্ডগোল ও বাকবিতণ্ডা 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: সোমবার ঝাড়গ্রাম জেলা পরিষদের স্থায়ী সমিতির গঠন নিয়ে ব্যাপক গণ্ডগোল ও বাকবিতণ্ডা হয়। দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের তালিকার বিরুদ্ধে অন্য একটি তালিকা জমা করেন জেলা তৃণমূলের কোর কমিটির চেয়ারম্যান সুকুমার হাঁসদা। আর তাতেই সভায় গণ্ডগোল বেঁধে যায়।  
বিশদ

তৃণমূল জেলা সহ সভাপতির উপর হামলা করেছে কংগ্রেস
অভিযোগ শুভেন্দুর, ধৃত কাউন্সিলার সহ দুই 

বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদ জেলা তৃণমূলের সহ সভাপতি অশোক দাসের উপর হামলার ঘটনায় জড়িত কংগ্রেস। ওই ঘটনায় এক কাউন্সিলার সহ দু’জন গ্রেপ্তার হওয়ার পর সোমবার এমন অভিযোগ তুলেছে তৃণমূল।  
বিশদ

বিজেপি নেতা খুনের মূল অভিযুক্তকে সমঝে চলে কাঁকসার পুরনো তৃণমূল নেতারাও 

বিএনএ, কাঁকসা: বিজেপি নেতা খুনের মূল অভিযুক্ত সইফুলকে সমঝে চলতে হয় কাঁকসার পুরনো দিনের তৃণমূল নেতাদেরও। বিদবিহার, মলানদিঘি, বনকাঠি পঞ্চায়েত এলাকায় তিনিই হয়ে উঠেছেন সর্বেসর্বা।  
বিশদ

আদালতের নির্দেশকে অমান্য করে নির্মাণ, প্রতিবাদীদের প্রোমোটারের হুমকি, আতঙ্ক 

বিশ্বজিৎ মাইতি, তমলুক, বিএনএ: তমলুক শহরে প্রোমোটাররাজের আগ্রাসনে ধসে গিয়েছে একটি আবাসনের সীমানা প্রাচীর। পার্কিং এরিয়া ফেটে চৌচির হয়ে গিয়েছে। আদালত অবিলম্বে নির্মীয়মাণ আবাসনের বিল্ডিং প্ল্যান বাতিল করে কাজ বন্ধের নির্দেশ দিলেও পাঁচতলা আবাসন তৈরির কাজ চলছে অবাধে।
বিশদ

Pages: 12345

Loading...
একনজরে
 নিজস্ব সংবাদদাতা, কলকাতা: প্রয়াত হলেন স্বর্ণযুগের চিত্র পরিচালক শচীন অধিকারী। রবিবার সকাল ৯টায় বাইপাসস্থিত এক বেসরকারি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৮৪ বছর। উত্তমকুমার, অঞ্জনা ভৌমিক অভিনীত ‘রৌদ্রছায়া’ ছবির পরিচালক ছিলেন তিনি। ...

 মুম্বই, ১০ ডিসেম্বর (পিটিআই): সপ্তাহের প্রথম দিনে বড়সড় ধস নামল শেয়ার বাজারে। সোমবার সেনসেক্স পড়ল ৭১৪ পয়েন্ট। পাশাপাশি নিফটি কমে এসে দাঁড়াল ১০,৪৮৮.৪৫। মূলত পাঁচ রাজ্যের বুথ ফেরত সমীক্ষায় বিজেপির খারাপ ফলের আশঙ্কা এবং আন্তর্জাতিক বাজারে ওপেকের তেল উৎপাদন কমানোয় ...

 মৃণালকান্তি দাস, কলকাতা: বিএনপি প্রধান খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল হয়েছে আগেই। ফলে আসন্ন নির্বাচনে আওয়ামি লিগের থেকে বেশ কয়েকযোজন পিছিয়েই লড়াই শুরু করছে তারা। এহেন প্রেক্ষাপটে দাঁড়িয়ে বিএনপি গোটা নির্বাচনী প্রক্রিয়াকেই বানচাল করার ষড়যন্ত্র করছে বলে অভিযোগ উঠল। ...

  অ্যাডিলেড, ১০ ডিসেম্বর: অস্ট্রেলিয়াকে সিরিজের প্রথম টেস্টে ৩১ রানে হারিয়ে ইতিহাস সৃষ্টি করার পর ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রী হঠাৎ সমালোচকদের দিকে তির ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্যলাভ। প্রিয়জনের স্বাস্থ্যে অবনতি। কর্মে সাফল্য। ব্যবসায় মন্দাবৃদ্ধি।প্রতিকার: আজ হলুদ রঙের পোশাক ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২২: অভিনেতা দিলীপকুমারের জন্ম
১৯২৪: সাহিত্যিক সমরেশ বসুর জন্ম
১৯৩৫: প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের জন্ম
১৯৪২: সঙ্গীত পরিচালক আনন্দ শংকরের জন্ম
১৯৬১: অভিনেতা তুলসী চক্রবর্তীর মৃত্যু
১৯৬৯: ভারতীয় দাবাড়ু বিশ্বনাথন আনন্দের জন্ম
২০০৪: সঙ্গীতশিল্পী এম এস শুভলক্ষ্মীর মৃত্যু
২০১২: সেতারশিল্পী রবিশঙ্করের মৃত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০. ৫৪ টাকা ৭২.২৪ টাকা
পাউন্ড ৮৯. ৪১ টাকা ৯২.৬৫ টাকা
ইউরো ৮০.০৬ টাকা ৮৩. ০৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১, ৯৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৩৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০, ৮১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ অগ্রহায়ণ ১৪২৫, ১১ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার, চতুর্থী ৩৫/৩০ রাত্রি ঘ ৮/২২। নক্ষত্র- উত্তরাষাঢ়া ১৮/১৮ দিবা ঘ ১/২৯, সূ উ ৬/১০/১৮, অ ৪/৪৯/২, অমৃতযোগ দিবা ঘ ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে। রাত্রি ৭/২৯ গতে ৮/২২ মধ্যে পুনঃ ৯/১৬ গতে ১১/৫৬ মধ্যে পুনঃ ১/৪৩ গতে ৩/৩০ মধ্যে পুনঃ ৫/১৭ গতে উদয়াবধি। বারবেলা ঘ ৭/৩০ গতে ৮/৫০ মধ্যে পুনঃ ১২/৫০ গতে ২/১০ মধ্যে, কালরাত্রি ঘ ৬/২৯ গতে ৮/৯ মধ্যে। 
২৪ অগ্রহায়ণ ১৪২৫, ১১ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার, চতুর্থী রাত্রি ৬/১৪/১৮। উত্তরাষাঢ়ানক্ষত্র ১২/২৪/২৯। সূ উ ৬/১০/২৯, অ ৪/৪৮/১৭, অমৃতযোগ দিবা ঘ ৬/৫৩/০ মধ্যে ও ঘ ৭/৩৫/৩১ থেকে ঘ ১১/৮/৭ মধ্যে এবং রাত্রি ৭/২৮/৪৩ থেকে ঘ ৮/২২/১২ মধ্যে ও ৯/১৫/৪১ থেকে ১১/৫৬/৮ মধ্যে ও ১/৪৩/৫ থেকে ৩/৩০/৩ মধ্যে ও ৫/১৭/১ থেকে ৬/১১/১২ মধ্যে। বারবেলা ৭/৩০/১২ থেকে ৮/৪৯/৫৬ মধ্যে, কালবেলা ১২/৪৯/৬ থেকে ঘ ২/৮/৫০ মধ্যে, কালরাত্রি ৬/২৮/৩৪ থেকে ঘ ৮/৮/৫০ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিজয় মালিয়াকে ভারতে প্রত্যর্পণে সায় দিল ব্রিটিশ আদালত

10-12-2018 - 06:00:00 PM

রামরাজাতলায় বেলাইন ট্রেন, ভাঙল ওভারহেড পোস্ট 

10-12-2018 - 05:42:47 PM

পদত্যাগ করলেন আরবিআই গভর্নর উর্জিত প্যাটেল 
আজ, আরবিআইয়ের গভর্নর পদ থেকে ইস্তফা দিলেন উর্জিত প্যাটেল। ব্যক্তিগত ...বিশদ

10-12-2018 - 05:27:00 PM

৫ দিনের মায়ানমার সফরে রওনা দিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ 

10-12-2018 - 04:49:00 PM

৭১৩ পয়েন্ট পড়ল সেনসেক্স 

10-12-2018 - 04:02:48 PM

সবংয়ে নাবালিকাকে ধর্ষণের অভিযোগ, পলাতক অভিযুক্ত 

10-12-2018 - 02:36:07 PM

Loading...
Loading...