Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

প্রণয়ঘটিত কারণ আছে কি না তাও দেখা হচ্ছে
টাকা লুট করতেই খুন, নাকি ঋণ গ্রাহকদের রোষের বলি কৃষ্ণনগরে যুবক, ধন্দে পুলিস 

বিএনএ, কৃষ্ণনগর: বুধবার সন্ধ্যায় কৃষ্ণনগরের কালীরহাটে সৈকত ঘোষকে খুনের ঘটনা এখনও রহস্যজনক। কী কারণে তাঁকে খুন করা হল, তা এখনও পরিষ্কার নয় পুলিসের কাছে। টাকা লুট করতে দুষ্কৃতীরা খুন করেছে না কোনও ঋণগ্রহীতার হাতে তিনি খুন হলেন তা এখনও পরিষ্কার নয় পুলিসের কাছে। তবে সামান্য টাকার জন্য দুষ্কৃতীরা খুন করবে না বলেই পুলিসের অনুমান। এই খুনের পিছনে প্রণয়ঘটিত কারণ আছে কি না তা খতিয়ে দেখছে পুলিস। এদিকে, নিহত যুবকের কৃষ্ণনগরের ঘূর্ণির বাড়িতে শোকের ছায়া নেমে এসেছে। যুবকের মা কান্নায় ভেঙে পড়ে বারবার বলছেন, দোষীদের যেন কঠোর শাস্তি হয়।
প্রসঙ্গত, বুধবার সন্ধ্যায় কৃষ্ণনগর কোতোয়ালি থানার কালীরহাটে ৩৪নম্বর জাতীয় সড়কে সৈকত ঘোষ(৩০) নামে এক যুবককে গুলি করে খুন করা হয়। তাঁর বাড়ি কৃষ্ণনগরের ঘূর্ণির তরুণ সংঘের কাছে। সৈকত একটি বেসরকারি ঋণদান সংস্থার কর্মী ছিলেন। তিনি বাইকে চেপে বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে অর্থ সংগ্রহ করতেন। তাঁর এলাকা ছিল শান্তিপুর, রানাঘাট, বগুলা, নবদ্বীপ। বুধবার সন্ধ্যায় শান্তিপুরের দিক থেকে জাতীয় সড়ক ধরে তিনি বাইক চালিয়ে একা কৃষ্ণনগরে ফিরছিলেন। কালীরহাটের কাছে রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা দুষ্কৃতীরা প্রথমে তাঁর পথ আটকায়। এরপর দুষ্কৃতীদের সঙ্গে তাঁর ধস্তাধস্তি হয়। তারপর খুব কাছ থেকে দুষ্কৃতীরা সৈকতের বুকে গুলি চালিয়ে পালিয়ে যায়। ঘটনার খবর পেয়ে পুলিস সৈকতকে উদ্ধার করে শক্তিনগর জেলা হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তাঁর মৃত্যু হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, সৈকতের পিঠে একটি ব্যাগ ছিল। দুষ্কৃতীরা ওই ব্যাগ নিয়ে পালিয়ে যায়।
পুলিসের একটি সূত্র মারফত জানা গিয়েছে, সৈকতের ব্যাগে ৪০হাজার টাকা ছিল। স্থানীয়দের বক্তব্য অনুযায়ী ওই টাকার ব্যাগ নিয়ে দুষ্কৃতীরা পালিয়েছে। ওই যুবক প্রায়শই টাকা নিয়ে কৃষ্ণনগরে ফিরতেন। সম্ভবত দুষ্কৃতীরা সেকথা জানত। তাই পরিকল্পনা মতো ওৎ পেতে বসে টাকা লুট করার থাকতে পারে। হয়তো বাধা পেয়ে তাঁকে খুন করে টাকার ব্যাগ নিয়ে পালিয়েছে তারা। তবে ঘটনার সুযোগ নিয়ে স্থানীয় কেউ ওই ব্যাগ নিয়েছে কিনা তা এখনও পুলিসের কাছে স্পষ্ট নয়। জেলা পুলিসের এক কর্তা বলেন, এই খুনের পিছনে প্রণয়ঘটিত কারণ আছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে। একই সঙ্গে ঋণ গ্রহীতাদের কেউ এই ঘটনায় জড়িত আছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে। কারণ ঋণের টাকা আদায় করতে অনেক সময়ই তাগাদা দিতে হয়। বিবাদেও জড়িয়ে পড়ে আদায়কারীরা। কয়েক মাস আগে হাওড়ায় এক সংস্থার কর্মী খুন হন। ওই কর্মী ঋণের টাকা আদায় করতেন। পরে জানা যায় এক ঋণ গ্রহীতা এই খুন করেছে। কৃষ্ণনগরে এই যুবক খুনের পিছনেও কোনও ঋণ গ্রহীতা রয়েছে কি না তার তদন্ত চালাচ্ছে পুলিস।
এদিকে, ঘূর্ণির কুমোরপাড়ার সৈকতের বাড়িতে নেমে এসেছে শোকের ছায়া। সৈকতকে হারিয়ে শোকস্তব্ধ তাঁর মা। বৃহস্পতিবার তাঁদের বাড়িতে আত্মীয় স্বজনরা ভিড় করেন। বাড়ি থেকে ভেসে আসে শুধুই কান্নার হাহাকার। বছর দুই আগে সৈকতের বাবা হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। বাড়িতে বিবাহিত দিদি শ্রাবণী ঘোষ ও মাকে নিয়ে থাকতেন সৈকত। পাড়ার সকলের প্রিয় ছিলেন সৈকত। সৈকতের মা বিনিতা ঘোষ বলেন, কারা খুন করল, কেন করল কিছুই জানি না। কারও সঙ্গে ওর ঝামেলাও ছিল না। যারা ছেলেকে খুন করেছে, তাদের যেন কঠোর শাস্তি হয়।
এলাকার কাউন্সিলার নিতুরঞ্জন বিশ্বাস বলেন, খুনের পিছনে অন্য কারণ থাকতে পারে। পুলিসকে বলা হয়েছে অতি দ্রুত খুনিদের গ্রেপ্তার করে কঠোর শাস্তি দিতে হবে। এবিষয়ে জেলার পুলিস সুপার রূপেশ কুমার বলেন, যুবক খুনের ঘটনার তদন্ত চলছে। এখনও কেউ গ্রেপ্তার হয়নি। 
07th  December, 2018
আজ কলকাতায় একুশের সমাবেশে যোগ দেবেন দুই বর্ধমানের প্রচুর কর্মী-সমর্থক 

বাংলা নিউজ এজেন্সি: ২১জুলাই উপলক্ষে কলকাতায় তৃণমূলের সমাবেশে আজ দুই বর্ধমান জেলা থেকে প্রচুর কর্মী-সমর্থক যাচ্ছেন। সমাবেশে লোক নিয়ে যেতে শনিবার দিনভর চূড়ান্ত ব্যস্ত ছিলেন তৃণমূলের পশ্চিম বর্ধমান জেলার নেতা-কর্মীরা। 
বিশদ

শারীরিক অসুস্থতার কারণে মঞ্চে থাকছেন না অনুব্রত
একুশের সমাবেশে বাসে-ট্রেনে কলকাতায় যাবে বীরভূমের লক্ষাধিক তৃণমূল কর্মী-সমর্থক 

সংবাদদাতা, শান্তিনিকেতন: আজ, রবিবার ২১জুলাইয়ের মঞ্চে থাকতে পারছেন না অনুব্রত মণ্ডল। তাই কিছুটা হলেও হতাশ বীরভূম জেলা তৃণমূল কংগ্রেসের কর্মী-সমর্থকরা। তৃণমূলের সমাবেশে যোগ দিতে শনিবার সকাল হতেই জেলার বিভিন্ন জায়গা থেকে ট্রেনে, গাড়িতে ও বাসে করে দলীয় কর্মীরা কলকাতার উদ্দেশে রওনা দেন। 
বিশদ

কলকাতায় যাওয়ার জন্য বের হলে তৃণমূল নেতাদের
রাস্তায় আটকে কাটমানি ফেরত নিন: দিলীপ 

অরূপ ভট্টাচার্য, ওন্দা, বিএনএ: যে নেতারা কলকাতায় যাওয়ার জন্য বেরবেন রাস্তায় আটকে তাঁদের কাছ থেকে আগে কাটমানির টাকা ফেরত নিন। তারপর কলকাতায় যেতে দিন। শনিবার বাঁকুড়ার ওন্দা স্টেডিয়াম মাঠের জনসভায় বক্তব্য রাখতে গিয়ে কর্মী সমর্থকদের এই নিদান দেন বিজেপির রাজ্য সভাপতি তথা সংসদ সদস্য দিলীপ ঘোষ।  
বিশদ

তৃণমূলের কার্যালয় ভাঙচুর করে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ বিজেপির বিরুদ্ধে, গ্রেপ্তার ২ 

বিএনএ, মেদিনীপুর: শুক্রবার গভীর রাতে মেদিনীপুর কোতোয়ালি থানার হাতিহলকা এলাকায় তৃণমূলের দলীয় কার্যালয় ভাঙচুর করে আগুন ধরিয়ে দেওয়া এবং দলীয় কর্মীদের বাড়ি ভাঙচুর করার অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। এমনকি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এলাকায় গেলে আক্রান্ত হতে হয় পুলিসকেও।  
বিশদ

ডেঙ্গু সচেতনতায় নন্দকুমার ও তমলুকে স্কুলপড়ুয়াদের র‌্যালি

সংবাদদাতা, তমলুক: ডেঙ্গু নিয়ে সচেতনতা বাড়াতে শনিবার নন্দকুমার ও তমলুক ব্লকে একাধিক স্কুলের ছাত্রছাত্রীদের নিয়ে র্যা লি বের করা হয়। রাজ্য সরকার ডেঙ্গু সচেতনতায় স্কুলের ছাত্রছাত্রীদের নিয়ে এধরনের কর্মসূচির নির্দেশ দেওয়ার পরই এদিন নন্দকুমার ব্লকের আলাশুলি গোরাচাঁদ প্রাথমিক বিদ্যালয়, নিকাশি প্রাথমিক বিদ্যালয়, তমলুক ব্লকের নীলকুন্ঠা তফসিলি প্রাথমিক বিদ্যালয়ের পড়ুয়ারা ডেঙ্গু নিয়ে সচেতনতা বাড়াতে র্যা লিতে অংশগ্রহণ করে।   বিশদ

ধর্মতলায় শহিদ সমাবেশে যোগ দিতে
শনিবার রাতেই রওনা দেন পূর্ব মেদিনীপুর
জেলার কয়েক হাজার তৃণমূল কর্মী-সমর্থক 

বিএনএ, তমলুক: শনিবার রাতেই পূর্ব মেদিনীপুর জেলা থেকে কয়েক হাজার তৃণমূল কর্মী-সমর্থক ধর্মতলায় শহিদ সমাবেশে যোগ দিতে রওনা হলেন। এদিন কাঁথি ও এগরা এবং হলদিয়া মহকুমার বিভিন্ন জায়গা থেকে কর্মী-সমর্থকরা বাসে চেপে ধর্মতলার উদ্দেশে রওনা দেন। 
বিশদ

আজ ২১ জুলাইয়ের মঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায়কে
দেখতে কলকাতায় যাচ্ছেন ফুলিয়ার ফেলানি বসাক 

সংবাদদাতা, রানাঘাট: আজ শহিদ দিবসে মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখতে ফুলিয়া থেকে কলকাতায় যাচ্ছেন ফেলানি বসাক। স্বভাবতই তিনি খুশি। ফেলানি বসাকের ছেলে নিখিল বসাক বলেন, আমি বেশ কয়েকবার ধর্মতলা শহিদ দিবসে গিয়েছি। কিন্তু মা অসুস্থতার জন্য যেতে পারেননি।  
বিশদ

কাটোয়ায় পুনর্নির্মাণে এসেও প্রেমিককে বাঁচানোর আপ্রাণ চেষ্টা
পথের কাঁটা সরিয়ে নয়নকে নিয়ে সংসার করতে চেয়েছিল শম্পা 

সংবাদদাতা, কাটোয়া: পথের কাঁটা স্বামী সুজিতকে দুনিয়া থেকে সরিয়ে শম্পা ও তার প্রেমিক অন্য জায়গায় পালিয়ে সংসার করতে চেয়েছিল। কিন্তু তারা ধরা পড়ে যাওয়া সব কিছু ভেস্তে গেল। শনিবারও খুনের ঘটনার পুনর্নির্মাণে এসে প্রেমিককে বাঁচানোর চেষ্টায় কোনও কসুর করেনি শম্পা।  
বিশদ

২১ জুলাইয়ের সমাবেশে
আজ কলকাতায় মুর্শিদাবাদের এক লক্ষ লোক যাবে, দাবি তৃণমূল নেতাদের 

বিএনএ, বহরমপুর: আজ, রবিবার ২১জুলাইয়ের সমাবেশে কলকাতায় এক লক্ষ লোক নিয়ে যাওয়ার দাবি করছে মুর্শিদাবাদ জেলার তৃণমূল নেতারা। কোন পঞ্চায়েত থেকে কত লোক যাবে তারও তালিকা তৈরি করেছে তারা। কিন্তু নেতাদের এই দাবি নিয়ে সংশয়ে রয়েছে খোদ দলের কর্মীরা। 
বিশদ

দেওয়ানদিঘিতে পঞ্চায়েতের সুপারভাইজার ও তৃণমূল কর্মীদের মারধর, বিজেপি সমর্থক গ্রেপ্তার 

সংবাদদাতা, বর্ধমান: পঞ্চায়েতের সুপারভাইজার ও কয়েকজন তৃণমূল কর্মীকে মারধরের ঘটনায় শুক্রবার রাতে মিলিকপাড়া থেকে এক বিজেপি সমর্থককে গ্রেপ্তার করেছে দেওয়ানদিঘি থানার পুলিস।  
বিশদ

শনিবার কলকাতার উদ্দেশে দিনভর রওনা বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগের তৃণমূল কর্মীদের 

বাংলা নিউজ এজেন্সি: ২১ জুলাইয়ের সমাবেশে যোগ দেওয়ার জন্য শনিবার বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে তৃণমূল নেতা কর্মীদের মধ্যে জোর তৎপরতা লক্ষ্য করা যায়। এদিন প্রায় দিনভরই বাসে, ট্রেনে করে কর্মী সমর্থকরা কলকাতার উদ্দেশে রওনা দেন। 
বিশদ

এটাই তৃণমূলের শেষ ২১ জুলাই, মেদিনীপুরে বললেন দিলীপ ঘোষ 

বিএনএ, মেদিনীপুর: এটাই তৃণমূলের শেষ ২১ জুলাই হবে। শনিবার সন্ধ্যায় মেদিনীপুর শহরে জনসংযোগ কর্মসূচিতে যোগ দিয়ে সাংবাদিক সম্মেলনে বিজেপির স্থানীয় সংসদ সদস্য দিলীপ ঘোষ এই মন্তব্য করেন।  
বিশদ

খানাকুলে তৃণমূলের উপপ্রধান সহ পঞ্চায়েত কর্মীদের মার, ব্যাপক উত্তেজনা 

বিএনএ, আরামবাগ: শনিবার সকালে খানাকুল থানার চিংড়া গ্রাম পঞ্চায়েতে উপপ্রধান সহ পঞ্চায়েত অফিসের তিন কর্মীকে মারধরের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। তৃণমূলের পক্ষ থেকে অভিযোগ করা হয়, বিজেপি আশ্রিত দুষ্কৃতীরাই এই ঘটনার সঙ্গে যুক্ত।  
বিশদ

দুর্গাপুর ব্যারেজে নাব্যতা কমায় নৌকাবিহারের মাধ্যমে তৃণমূলের প্রতীকী প্রতিবাদ 

সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুর ব্যারেজে দামোদর নদের নাব্যতা কমে যাওয়ায় শনিবার তৃণমূলের উদ্যোগে নৌকাবিহারের মাধ্যমে প্রতীকী প্রতিবাদ জানানো হল। পলি সংস্কারে কেন্দ্রীয় সরকারের উদাসীনতার অভিযোগ তুলে জলাধারে তিনটি নৌকা নিয়ে তৃণমূলের নেতাকর্মীরা ঘোরেন।  
বিশদ

Pages: 12345

একনজরে
  নয়াদিল্লি, ২০ জুলাই: বিশ্বকাপের সময় ভারতীয় ক্রিকেটাররা মাত্র ১৫ দিন পরিবারের সদস্যদের সঙ্গে খাকার সুযোগ পাবেন। এটাই ছিল বিসিসিআইয়ের নিয়ম। কিন্তু এখন জানা যাচ্ছে, ...

সংবাদাতা, রায়দিঘি: রাজ্যে বর্ষা ঢুকে গিয়েছে। উত্তরবঙ্গের বিভিন্ন প্রান্ত বৃষ্টিতে ভেসে গেলেও দক্ষিণবঙ্গে বৃষ্টির দেখা নেই। তাই বৃষ্টি যাতে দ্রুত আসে, সেই কারণে ধুমধাম করে ...

পল্লব চট্টোপাধ্যায়, কলকাতা: তিনিই যোগ্যতম। বাণিজ্য শাখার স্কুল শিক্ষক হিসেবে চাকরিতে যোগ দেন ২০০১ সালের ৩০ জুলাই। কিন্তু, কম যোগ্যতাসম্পন্নদের স্কুলে শিক্ষক পদে রেখে দেওয়া হলেও তাঁর চাকরি বিগত ১৮ বছরেও অনুমোদিত হয়নি। তাঁর মামলা সূত্রে দেওয়া কলকাতা হাইকোর্টের একাধিক ...

 বিএনএ, চুঁচুড়া: প্রায় ২৪ ঘণ্টা পরে হুগলির চাঁপদানির ডালহৌসি জুটমিলে কাজ শুরু হল। শুক্রবার বিকেলে একাংশের কর্মী কাজ বন্ধ করে দেন। তারপর রাতে কারখানার সমস্ত কর্মী কাজ বন্ধ করে দিয়েছিলেন। কর্মীদের অভিযোগ, কারখানার উৎপাদন বাড়ানোর জন্য বেশি সময় ধরে কাজের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে ভালো ফল হবে। ব্যবসায় যুক্ত হলে খুব একটা ভালো হবে না। প্রেমপ্রীতিতে বাধাবিঘ্ন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২০: মা সারদার মৃত্যু
১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু 

20th  July, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
20th  July, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৫২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৭০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ শ্রাবণ ১৪২৬, ২১ জুলাই ২০১৯, রবিবার, চতুর্থী ১৬/২২ দিবা ১১/৪০। শতভিষা ৫/৪৫ দিবা ৭/২৫। সূ উ ৫/৬/৫২, অ ৬/১৮/১৬, অমৃতযোগ প্রাতঃ ৫/৫৯ গতে ৯/৩১ মধ্যে। রাত্রি ৭/৪৫ গতে ৯/১১ মধ্যে, বারবেলা ১০/৪ গতে ১/২২ মধ্যে, কালরাত্রি ১/৩ গতে ২/২৪ মধ্যে।
৪ শ্রাবণ ১৪২৬, ২১ জুলাই ২০১৯, রবিবার, চতুর্থী ৯/২৬/৩১ দিবা ৮/৫২/১৬। শতভিষানক্ষত্র ২/০/৪৮ প্রাতঃ ৫/৫৩/৫৯, সূ উ ৫/৫/৪০, অ ৬/২১/৪৭, অমৃতযোগ দিবা ৬/৪ গতে ৯/৩২ মধ্যে এবং রাত্রি ৭/৪১ গতে ৯/৮ মধ্যে, বারবেলা ১০/৪/১৩ গতে ১১/৪৩/৪৪ মধ্যে, কালবেলা ১১/৪৩/৪৪ গতে ১/২৩/১৪ মধ্যে, কালরাত্রি ১/৪/১২ গতে ২/২৪/৪২ মধ্যে।
১৭ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
একুশে জুলাইয়ের সভাস্থল পরিদর্শনে মুখ্যমন্ত্রী
একুশে জুলাইয়ের মঞ্চে পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সভাস্থলের প্রস্তুতি পর্ব ...বিশদ

20-07-2019 - 05:54:05 PM

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে আন্দোলনকারী শিক্ষকদের বৈঠক, মিলল না রফাসূত্র

20-07-2019 - 05:05:54 PM

ইন্দোনেশিয়া ওপেন: চেন ইউ ফেইকে হারিয়ে ফাইনালে পি ভি সিন্ধু 

20-07-2019 - 04:32:32 PM

শীলা দীক্ষিত প্রয়াত 
প্রয়াত দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্ষীয়ান কংগ্রেস নেত্রী শীলা দীক্ষিত। ...বিশদ

20-07-2019 - 04:12:00 PM

মমতাকে ফোন অমিত শাহর 
কেশরীনাথ ত্রিপাঠীর পর পশ্চিমবঙ্গের রাজ্যপাল হতে চলেছেন জগদীপ ধানকর। এদিন ...বিশদ

20-07-2019 - 03:24:53 PM

১২৮২৭ হাওড়া-পুরুলিয়া এক্সপ্রেস আজ বিকেল ৪:৫০ মিনিটের বদলে সন্ধ্যা ৬টায় হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

20-07-2019 - 03:09:36 PM