Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

গরমে নাজেহাল। কিছুটা স্বস্তি দেওয়ার সন্ধানে। শনিবার ঝাড়গ্রামের জঙ্গলমহল জুলোজিক্যাল পার্কে তোলা সুমন্ত সিনহার ছবি

শালবনীতে এনভিএফ কর্মীকে মারধরের অভিযোগে গ্রেপ্তার ১৫ 

বিএনএ, মেদিনীপুর: পিকনিকের নামে তারস্বরে মাইক বাজিয়ে তাণ্ডব, সেই সঙ্গে এক এনভিএফ কর্মীকে মারধরের অভিযোগে ১৫জনকে গ্রেপ্তার করল শালবনী থানার পুলিস। ঘটনায় অভিযুক্তরা হিন্দু জাগরণ মঞ্চের কর্মী বলেই জানা গিয়েছে। বৃহষ্পতিবার রাতে শালবনীর চকতারিণীতে এই ঘটনায় উত্তেজনা ছড়ায়। অভিযোগ, তৃণমূল পার্টি অফিস ভাঙচুর, সেই সঙ্গে এক এনভিএফকে মারধরও করা হয়। ঘটনায় যদিও শুক্রবার রাত পর্যন্ত তৃণমূলের তরফে থানায় কোনও অভিযোগ দায়ের হয়নি। তবে এনভিএফ কর্মীকে মারধরের ঘটনায় অভিযোগ দায়ের হয়েছে। তাতেই পুলিস ১৫জনকে গ্রেপ্তার করেছে।
শালবনী থানার পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, চকতারিণীতে ওই রাতে পিকনিক করছিল হিন্দু জাগরণ মঞ্চের কর্মীরা। পিকনিকের পাশাপাশি চলছিল তারস্বরে ডিজে-মাইকও। এরপর স্থানীয় কিছু লোক তাতে বাধা দিলে তাঁরা আরও রুষ্ট হন। অভিযোগ, এরপর তৃণমূল পার্টি অফিসে হামলা চালানো হয়। ব্লক যুব তৃণমূল নেতা সন্দীপ সিংহ বলেন, ওদের অনেকেই তৃণমূলের পার্টি অফিসের পাশাপাশি একটি শিশু শিক্ষা কেন্দ্র এবং কিছু দোকানও ভাঙচুর করে। আমরা প্রতিবাদ করলে ওরা আরও তাণ্ডব চালায়। অভিযোগ, সেখান থেকে ওই কর্মীরা শালবনী হাসপাতালের গেটে থাকা মুরলী বেজ নামে এক এনভিএফ কর্মীকেও মারধর করে। কারণ, তিনি তাদের লাঠি হাতে হাসপাতালে ঢুকতে বাধা দিচ্ছিলেন। পুলিশ জানিয়েছে, এনভিএফ কর্মীকে মারধরের ঘটনাতেই ১৫জনকে গ্রেপ্তার করা হয়েছে। ওই হামলার প্রতিবাদে শুক্রবার চকতারিণীতে একবেলা দোকানপাট বন্ধ রাখেন ব্যবসায়ীরা। হিন্দু জাগরণ মঞ্চের জেলা সভাপতি পারিজাত চক্রবর্তী বলেন, ওরা পিকনিক করে ফিরছিল। সেখানে তৃণমূলের লোকজন বাধা দেয়। পার্টি অফিস থেকে এসে তৃণমূলের লোকেরাই প্রথম আমাদের কর্মীদের গায়ে হাত তোলে।  
12th  January, 2019
বর্ধমান মেডিক্যাল হাসপাতালে দুর্ভোগ অব্যাহত
বন্ধ আউটডোরে বসে কেঁদে ফেললেন সন্তানসম্ভবা মা,
অনাময়ে খোলা আকাশের নীচে একাধিক হৃদরোগী 

শ্রীকান্ত পড়্যা, বর্ধমান, বিএনএ: ঘটনা-১: বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের বন্ধ আউটডোরের সামনে বসে হাউ হাউ করে কাঁদছেন শহরের লোকো চাঁদতলার সন্তানসম্ভবা লক্ষ্মী প্রসাদ। স্বামী রাজমিস্ত্রির জোগাড়ের কাজ করেন। প্রাইভেট চেম্বারে যাওয়ার মতো সামর্থ্য ঩নেই। পেটের ব্যথায় বন্ধ আউটডোরের সামনে সন্তানসম্ভবা লক্ষ্মীদেবী অঝোরে কাঁদছেন।
 
বিশদ

এদিনও বন্ধ আউটডোর
বাঁকুড়া মেডিক্যালের ২২ জন চিকিৎসকের ইস্তফা,
পরিস্থিতি ভয়াবহ হওয়ার আশঙ্কা 

বিএনএ, বাঁকুড়া: একেই জুনিয়র ডাক্তারদের কর্মবিরতির জেরে পরিষেবা লাটে উঠেছে। ‘গোদের উপর বিষ ফোঁড়ার’ মতো শনিবার বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালের ২২ জন অধ্যাপক-চিকিৎসক গণইস্তফা দিলেন। 
বিশদ

বালি, কয়লার সঙ্গে যুক্তদের তৃণমূলে কোনও ঠাঁই নেই: শুভেন্দু 

বিএনএ, বাঁকুড়া: বালি, কয়লার সঙ্গে যেসব নেতার সম্পর্ক থাকবে তাঁদের তৃণমূলে কোনও ঠাঁই নেই। হয় তাঁরা তৃণমূল ছাড়বেন, নতুবা আমি জেলা পর্যবেক্ষকের দায়িত্ব থেকে অব্যাহতি নেব। শনিবার বাঁকুড়ার দলীয় বৈঠকে পরিবহণমন্ত্রী শুভেন্দু আধিকারী একথা বলেন।  
বিশদ

কেউ চোখ রাঙালে লাল চোখ দেখান, নেতাদের নিদান অনুব্রতর 

সংবাদদাতা, কাটোয়া: কেউ যদি চোখ রাঙায়, তাহলে আপনি লাল চোখ দেখান। কেউ যদি আঙুল দেখায় তাহলে আপনি দুটো আঙুল দেখান। শনিবার বিকেলে কেতুগ্রাম-২ ব্লকের গঙ্গাটিকুরিতে দলীয় কর্মিসভায় নেতাদের এভাবেই উজ্জীবিত করলেন বীরভূম জেলা তৃণমূলের সভাপতি তথা কেতুগ্রাম বিধানসভার পর্যবেক্ষক অনুব্রত মণ্ডল। তিনি বলেন, ভয় পাওয়ার কোনও কারণ নেই। 
বিশদ

আজ খড়্গপুরে দলীয় কর্মীদের সঙ্গে বৈঠক করবেন শুভেন্দু 

সংবাদদাতা, খড়্গপুর: আজ রবিবার খড়্গপুর শহরের দলীয় কর্মীদের সঙ্গে বৈঠক করবেন তৃণমূলের পর্যবেক্ষক তথা রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারী। শহর সভাপতি রবিশঙ্কর পাণ্ডে বলেন, শুভেন্দুবাবু প্রতিটি ওয়ার্ডের বাছাই করা ১০ জন করে কর্মীদের সঙ্গে পৃথক পৃথকভাবে কথা বলবেন। 
বিশদ

ডোমকলে বোমা-গুলির লড়াই, হত ৩ তৃণমূল কর্মী
 

বিএনএ, বহরমপুর: শনিবার ভোরে ডোমকল থানার কুচিয়ামোড়া গ্রামের রাস্তায় দু’পক্ষের মধ্যে বোমা ও গুলির লড়াইয়ে তিন তৃণমূল কর্মীর মৃত্যু হয়েছে। জখম হয়েছেন একজন। তাঁকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পর বেশ কয়েকজন নিখোঁজ বয়েছেন। 
বিশদ

১৪৪ ধারা অমান্য করে খড়্গপুরে দিলীপ ঘোষের নেতৃত্বে বিজয় মিছিল বিজেপির 

সংবাদদাতা, খড়্গপুর: ১৪৪ ধারা অমান্য করে শনিবার সন্ধ্যায় খড়্গপুর শহরে দিলীপ ঘোষের নেতৃত্বে বিজয় মিছিল করল বিজেপি। যদিও দলের পক্ষ থেকে এই মিছিলকে নাগরিক অভিনন্দন যাত্রা বলা হয়।  
বিশদ

আসানসোলে যুবকের মৃতদেহ উদ্ধার 

বিএনএ, আসানসোল: শনিবার সকালে আসানসোলের ডামরা জঙ্গলে এক যুবকের মৃতদেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায়। পুলিস মৃতের পরিচয় জানতে পারেনি। তাঁর আনুমানিক বয়স ৩৫ বছর।  
বিশদ

আসানসোলে স্বস্তির বৃষ্টি
 

বিএনএ, আসানসোল: শনিবার বিকেলে বৃষ্টি হওয়ায় স্বস্তি ফিরেছে আসানসোল শিল্পাঞ্চলে। এদিন বিকেলের দিকে বেশ কিছুক্ষণ বৃষ্টি হয়েছে। পাশাপাশি মেঘের গর্জনও শোনা যায়। ঝড়ো হাওয়া বইতে থাকে। এলাকার বাসিন্দারা বলেন, তিনদিন ধরে ভ্যাপসা গরমের জেরে নাভিশ্বাস উঠেছিল শহরবাসীর। 
বিশদ

উন্নয়ন সত্ত্বেও মানুষের সমর্থন পাইনি, মন্তেশ্বরে
কর্মী সম্মেলনে জানালেন স্বপন দেবনাথ 

সংবাদদাতা, পূর্বস্থলী: গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতির মাধ্যমে যথেষ্ঠ উন্নয়নমূলক কাজকর্ম হলেও আমরা সেভাবে মানুষের সমর্থন পাইনি। কেন আমাদের দল থেকে সাধারণ মানুষ মুখ ফিরিয়ে নিলেন বুথ স্তর থেকেই তার পর্যালোচনা করতে হবে।
বিশদ

নদীয়ার ১৭টি বিধানসভা জয়ের ডাক মন্ত্রীর
করে কম্মে খাওয়ার রাজনীতি চলবে না: রাজীব 

বিএনএ, কৃষ্ণনগর: করে কম্মে খাওয়ার রাজনীতি চলবে না। শনিবার কৃষ্ণনগরের রবীন্দ্র ভবনে দলীয় বৈঠকে দলের নেতা কর্মীদের উদ্দেশে এই হুঁশিয়ারি দিলেন তৃণমূলের জেলা পর্যবেক্ষক রাজীব বন্দ্যোপাধ্যায়। বৈঠকে গরহাজির থাকলেন কৃষ্ণনগর লোকসভার সাংগঠনিক সভাপতি মহুয়া মৈত্র ও কৃষ্ণনগর পুরসভার প্রাক্তন চেয়ারম্যান অসীম সাহা।  
বিশদ

আউটডোর বন্ধ, ভোগান্তি অব্যাহত
মুর্শিদাবাদ মেডিক্যালে বিনা চিকিৎসায়
আরও এক রোগিণীর মৃত্যুর অভিযোগ 

বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে আরও এক রোগিণীর মৃত্যু হল। মৃতার নাম চাঁদনিআরা বিবি(৪৮)। শনিবার হাসপাতালে ভর্তি করার ঘণ্টাখানেকের মধ্যে তাঁর মৃত্যু হয়েছে। অভিযোগ, জুনিয়র ডাক্তারদের কর্মবিরতির আন্দোলন চলায় বিনা চিকিৎসায় তাঁর মৃত্যু হয়েছে। এই ঘটনার পর মৃতার পরিবারের লোকেরা হাসপাতালে বিক্ষোভ দেখালে উত্তেজনা ছড়ায়।  
বিশদ

শালবনী সুপার স্পেশালিটি হাসপাতালে
কৃত্রিম ভেন্টিলেটর বানিয়ে সাপে কাটা রোগীকে বাঁচালেন চিকিৎসকরা 

বিএনএ, মেদিনীপুর: শালবনী সুপার স্পেশালিটি হাসপাতালে ফের চিকিৎসকদের তৎপরতায় প্রাণ বাঁচল এক যুবকের। শালবনীর রধুনাথপুরের বাসিন্দা বছর পঁচিশের ভটোরাম টুডুকে সাপে কামড়ায়। পরে তাকে শালবনী সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে আসা হয়। 
বিশদ

চুরির রহস্য উদ্ঘাটনে মঙ্গলকোটের স্কুলে খুদে
পড়ুয়াদের চাল পড়া খাওয়াল অভিভাবক, অসুস্থ ৪০ 

সংবাদদাতা, কাটোয়া: চুরির রহস্য উদ্ঘাটন করতে স্কুলের খুদে পড়ুয়াদের চাল পড়া খাওয়ানোর অভিযোগ উঠল এক অভিভাবকের বিরুদ্ধে। মধ্যযুগীয় এই কুসংস্কারের জেরে মঙ্গলকোটের স্কুলে চাল পড়া খেয়ে শনিবার ৪০জন খুদে পড়ুয়া অসুস্থ হয়ে পড়েছে। তাদের ভাতার ব্লক হাসপাতালে ভর্তি করা হয়েছে। 
বিশদ

Pages: 12345

একনজরে
 বিশকেক, ১৫ জুন (পিটিআই): ‘সমতার ভিত্তিতে’ এবং ‘সম্মানজনক পদ্ধতিতে’ আলোচনার ব্যবস্থা করা হলে ভারতের সঙ্গে কথা বলতে রাজি পাকিস্তান। এমনটাই জানালেন পাক বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। শুধু তাই নয়, ভারতের কোর্টে বল ঠেলে পাক বিদেশমন্ত্রী বলেন, ‘এই ব্যাপারে ভারতকেই সিদ্ধান্ত ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেষ্টপুরে ট্যাক্সি চালককে চড় মেরে খুন করায় অভিযুক্ত যাত্রী সৌমেন রায়কে শনিবার আদালতে তোলা হলে তাঁকে জেল হেফাজতে পাঠানো হয়েছে বলে পুলিস সূত্রে জানা গিয়েছে। শুক্রবার বিকেলে কেষ্টপুরের রবীন্দ্রপল্লির ওই ঘটনায় বাগুইআটি থানার পুলিস গ্রেপ্তার করে সৌমেনকে। ...

 ভদোদরা, ১৫ জুন (পিটিআই): হোটেলের নর্দমা পরিষ্কার করতে গিয়ে বিষাক্ত গ্যাসের কবলে পড়ে গুজরাতে মৃত্যু হল সাতজনের। শনিবার ভোররাতে ফরতিকুল গ্রামের দর্শন হোটেলে ঘটনাটি ঘটেছে। মৃতদের মধ্যে রয়েছে হোটেলের তিনকর্মীও। ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: ভুটান পাহাড় ও সমতলে শুক্রবার রাতভর বৃষ্টির জেরে বাংড়ি নদীর জলোচ্ছ্বাসে হান্টাপাড়ায় ভেসে গেল মাদারিহাট-টোটোপাড়া রাজ্য সড়কের ১০০ মিটার অংশ। এর ফলে শুক্রবার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পরীক্ষায় সাফল্য পেতে হলে পরিশ্রমী হতে হবে। কর্মপ্রার্থীদের বেসরকারি ক্ষেত্রে সাফল্যের যোগ আছে। ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৬: জাপানে সুনামিতে ২২ হাজার মানুষের মৃত্যু
১৯৫০: শিল্পপতি লক্ষ্মী মিত্তালের জন্ম
১৯৫৩: চীনের প্রেসিডেন্ট জি জিনপিংয়ের জন্ম
১৯৬৯: জার্মানির গোলকিপার অলিভার কানের জন্ম 

15th  June, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৭৩ টাকা ৭০.৪২ টাকা
পাউন্ড ৮৬.৫৭ টাকা ৮৯.৭৯ টাকা
ইউরো ৭৬.৯৪ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
15th  June, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩, ২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ৭৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২, ২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ আষা‌ঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯, রবিবার, চতুর্দশী ২২/৪৬ দিবা ২/২। অনুরাধা ১২/৫৮ দিবা ১০/৭। সূ উ ৪/৫৫/৪২, অ ৬/১৮/২০, অমৃতযোগ দিবা ৬/৪৩ গতে ৯/২৩ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/৪৪ মধ্যে। রাত্রি ৭/৪৩ মধ্যে পুনঃ ১০/৩৩ গতে ১২/৪১ মধ্যে, বারবেলা ৯/৫৬ গতে ১/১৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৭ গতে ২/১৭ মধ্যে।
৩২ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ জুন ২০১৯, রবিবার, চতুর্দশী ২২/২২/৭ দিবা ১/৫২/২২। অনুরাধানক্ষত্র ১৪/৮/৫৬ দিবা ১০/৩৫/৫, সূ উ ৪/৫৫/৩১, অ ৬/২০/৩৫, অমৃতযোগ দিবা ৬/৪৬ গতে ৯/২৬ মধ্যে ও ১২/৭ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৭/৪৭ মধ্যে ও ১০/৩৭ গতে ১২/৪৪ মধ্যে, বারবেলা ৯/৫৭/২৫ গতে ১১/৩৮/৩ মধ্যে, কালবেলা ১১/৩৮/৩ গতে ১/১৮/৪১ মধ্যে, কালরাত্রি ১২/৫৭/২৫ গতে ২/১৬/৪৭ মধ্যে।
 ১২ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিশ্বকাপ: পাকিস্তান ১৬৬/৬ (৩৫ ওভার), বৃষ্টির জন্য আপাতত: বন্ধ খেলা

10:50:00 PM

বিশ্বকাপ: পাকিস্তান ৯৫/১ (২১ ওভার) 

09:43:08 PM

বিশ্বকাপ: পাকিস্তান ৩৮/১ (১০ ওভার) 

08:56:50 PM

জুনিয়র ডাক্তারদের সঙ্গে আগামীকাল ৩টের সময় নবান্নে বৈঠক মুখ্যমন্ত্রীর 
দীর্ঘ টালবাহানার পর অবশেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনার টেবিলে ...বিশদ

08:23:17 PM

ফিরহাদ হাকিমের নামে ভুয়ো প্রোফাইল, ধৃত যুবক 
মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের নামে সোশ্যাল মিডিয়াতে ভুয়ো ...বিশদ

07:38:00 PM

বিশ্বকাপ: পাকিস্তানকে ৩৩৭ রানের টার্গেট দিল ভারত 

07:32:44 PM