Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

 লালবাগে ভাগীরথীর বালির চর ড্রেজার দিয়ে কাটা হচ্ছে। নিজস্ব চিত্র।

নিহত বিধায়কের বাড়িতে গেলেন জ্যোতিপ্রিয় ও মমতাবালা
নদীয়ায় এবার মতুয়াদের নেতৃত্ব দেবেন কে? চিন্তায় তৃণমূল

বিএনএ, ফুলবাড়ি(নদীয়া): নদীয়া জেলায় মতুয়াদের মুখ ছিলেন বিধায়ক সত্যজিৎ বিশ্বাস। কিন্তু এরপর জেলায় মতুয়া মতাবলম্বীদের মুখ কে? শাসক দলের অন্দরে এই প্রশ্নটাই ঘুরপাক খাচ্ছে। রাজনৈতিক মহলের মতে, সত্যজিৎবাবু খুন হওয়ার পর লোকসভা ভোটের আগে চাপের মুখে শাসক দল। কারণ মতুয়াদের কাছের নেতা এই মুহূর্তে আর কেউ নেই। বিজেপি মতুয়াদের ভোট পেতে মরিয়া। মতুয়াদের নিয়ে একাধিক জনসভা করেছে বিজেপি। দিল্লি থেকে আনা হয়েছিল কেন্দ্রীয় মন্ত্রীকে। এবার কিভাবে বিজেপির মোকাবিলা করবে শাসক দল, তাও দুশ্চিন্তা বাড়িয়েছে তৃণমূল নেতাদের।
এদিকে সোমবারই বিধায়কের বাড়িতে আসেন সংসদ সদস্য মমতাবালা ঠাকুর ও খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তাঁরা নিহত বিধায়কের বাড়িতে যান। মতুয়ারা বরাবর শাসক দলের পক্ষেই থাকে। মতুয়াদের নেতৃত্ব দিচ্ছেন ঠাকুরবাড়ির বড়বউ মমতাবালা ঠাকুর। তিনি বলেন, সত্যজিৎ সক্রিয়ভাবে মতুয়াদের নিয়ে আন্দোলন করছিলেন। নদীয়ায় দু’টি সভাও করেছেন। তাতে বিপুল মতুয়া সমাগম হয়েছিল। এই খুনের পিছনে চক্রান্ত রয়েছে বিজেপির। সত্যজিৎ আমাদের মতুয়া পরিবারেরই ছেলে। তার চলে যাওয়া আমাদের অপূরণীয় ক্ষতি।
তবে মতুয়াদের মধ্যে বিভাজনও ঘটেছে। একটা অংশকে নেতৃত্ব দিচ্ছেন মমতাবালার বিরোধী বলে পরিচিত শান্তনু ঠাকুর। যিনি এখন কট্টর বিজেপি। শান্তনুর অনুগামী নদীয়াতেও রয়েছে। তাঁর অনুগামীরা গত পঞ্চায়েত নির্বাচনের পর থেকেই সভা সমিতি শুরু করেছে। কারণ গত পঞ্চায়েত নির্বাচনে সীমান্ত এলাকায় শাসক দলের ফল ভালো হয়নি। তুলনায় গেরুয়া শিবিরের রেজাল্ট ভালো হয়েছে। নমঃশূদ্র সম্প্রদায়ের অনেকে তৃণমূলের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। মতুয়াদের একাংশও শাসক দলের বিপক্ষে গিয়েছে। এই মতুয়া মতাবলম্বীদের ভোট পেতে মরিয়া গেরুয়া শিবির। গত বছরের অক্টোবর মাসে কৃষ্ণগঞ্জের স্বর্ণখালিতে একটি সভা করেছিল বিজেপি। ওই সভার আয়োজক ছিল মতুয়া মহাসংঘ। বকলমে সভার আয়োজক বিজেপি। ওই সভায় উপস্থিত হয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং, বিজেপি নেতা মুকুল রায় সহ অন্যান্য নেতারা।
স্বর্ণখালিতে বিজেপির ওই সভাকে হালকাভাবে নেয়নি শাসক দলের নেতারা। কৃষ্ণগঞ্জের মাজদিয়া মাঠে বিজেপির পাল্টা সভা করে তৃণমূল। সভার আয়োজক ছিল মতুয়া মহাসংঘ। সভায় উপস্থিত ছিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় সহ জেলার নেতারা। তবে সেই সভা সেভাবে সফল হয়নি। ঠাকুরনগরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সভায় এই জেলা থেকে বহু মতুয়া মতাবলম্বী যোগ দিয়েছিলেন।
মতুয়াদের ভোট ব্যাঙ্ক কোনওভাবেই খোয়াতে চায় না তৃণমূল। কয়েক মাস আগে মতুয়া উন্নয়ন পর্যদ গড়েছে রাজ্য সরকার। উত্তর ২৪ পরগণার হরিচাঁদ গুরুচাঁদ বিশ্ববিদ্যালয়ের একটি ক্যাম্পাস কৃষ্ণনগরে গড়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর নদীয়া জেলায় তৃণমূলের তরফে মতুয়াদের কাছে টানার জন্য সাংগঠনিক দায়িত্ব দেওয়া হয়েছিল বিধায়ক সত্যজিৎ বিশ্বাসকে। তিনি নিজেও একজন মতুয়া মতাবলম্বী ছিলেন। তাঁর নেতৃত্বেই অসমের এনআরসি রিপোর্টের প্রতিবাদে আন্দোলন হয়েছে জেলায়। জেলার বিভিন্ন রেল স্টেশনে একাধিকবার অবরোধ করা হয়েছে।
নদীয়া জেলায় মতুয়াদের যিনি নেতৃত্ব দিচ্ছিলেন, সেই সত্যজিৎ বিশ্বাসই খুন হলেন। এই মুহূর্তে শাসক দলে নদীয়া জেলায় মতুয়াদের নেতৃত্ব দেওয়ার তেমন কেউ নেই। রাজনৈতিক মহলের মতে, লোকসভা ভোটের মুখে শাসক দল চাপে পড়ল। কাকে দায়িত্ব দেওয়া হতে পারে? সত্যজিতের বিকল্প কেউ না থাকায় শাসক দলের নেতারা দুশ্চিন্তায় পড়েছেন।
সোমবার নিহত দলীয় বিধায়কের বাড়িতে আসেন সংসদ সদস্য অভিষেক বন্দ্যোপাধ্যায়। সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে অভিষেক বলেন, এই জেলার মতুয়া সংগঠনের অন্যতম মুখ ছিলেন সত্যজিৎ। এটা অস্বীকার করা যায় না। প্রধানমন্ত্রী ঠাকুরনগরে সভা করছেন, তার কয়েকদিনের মধ্যে এখানে এই ঘটনা ঘটল। পূর্ব পরিকল্পিত এই খুন। ঘটনা ঘটার আগে ১০ বার বিদ্যুৎ কাটা হয়েছে। এখানকার মানুষকে জিজ্ঞেস করুন, ক’বার বিদ্যুৎ বিভ্রাট হয়েছে? ইচ্ছাকৃতভাবে তা করা হয়েছে। তাঁর দেহরক্ষী ছুটিতে ছিলেন। সুতরাং পূর্ব কল্পিতভাবে এই খুন করা হয়েছে। তবে সত্যজিৎকে খুন করে তৃণমূলকে শেষ করা যাবে না। এখানে ঘরে ঘরে সত্যজিৎ জন্ম নেবে।
12th  February, 2019
রামপুরহাট ২ ব্লকে
লোকসভা ভোটে কর্মীদের ২৫ হাজার লিড দেওয়ার নির্দেশ অনুব্রতর

 সংবাদদাতা, রামপুরহাট: গত বিধানসভা ভোটে জোটের কাছে হারতে হয়েছে তৃণমূল প্রার্থীকে। সেই ব্যর্থতা ভুলে গিয়ে কর্মীদের রামপুরহাট-২ ব্লক থেকে লোকসভা ভোটে ২৫ হাজার লিড দেওয়ার জন্য ঝাঁপিয়ে পড়তে বলেন অনুব্রত মণ্ডল। শনিবার বিকেলে এই ব্লকের তারাপীঠে বুথ কর্মী সম্মেলন এমন নির্দেশ দিলেন দলের জেলা সভাপতি।
বিশদ

বাসের ধাক্কায় মৃতের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবি
সিউড়িতে আদিবাসীদের অবরোধ-বিক্ষোভ, ব্যাপক হয়রানি

 বিএনএ, সিউড়ি: বাসের ধাক্কায় এক ব্যক্তির মৃত্যুকে কেন্দ্র করে বিক্ষোভ-অবরোধে উত্তেজনা ছড়াল জেলা সদর সিউড়িতে। মৃতের নাম রামেশ্বর মুর্মু (৪৭)। শনিবার সকাল সাড়ে ৮টা থেকে প্রায় আড়াই ঘণ্টা সিউড়ির প্রাণকেন্দ্র বাসস্ট্যান্ড চত্বরে তির-ধনুক, কাটারি হাতে বিক্ষোভ দেখান আদিবাসীরা।
বিশদ

আরামবাগ সুপার স্পেশালিটি হাসপাতাল থেকে নিখোঁজ রোগী উদ্ধার

  সংবাদদাতা, আরামবাগ: আরামবাগ সুপার স্পেশালিটি হাসপাতাল থেকে নিখোঁজ হয়ে যাওয়া রোগীকে শুক্রবার রাতে আরামবাগের নওপাড়া এলাকা থেকে উদ্ধার করেছে আরামবাগ থানার পুলিস। পরে তাঁকে পরিবারের হাতে তুলে দেওয়া হয়।
বিশদ

লোকসভা ভোটকে সামনে রেখে ছাতনায় আদিবাসী লোকশিল্পীদের নিয়ে সম্মেলন তৃণমূলের

বিএনএ, বাঁকুড়া: লোকসভা ভোটকে সামনে রেখে ছাতনায় আদিবাসী লোকশিল্পীদের নিয়ে সম্মেলন করল তৃণমূল। শনিবার ছাতনার কমলপুরের একটি ময়দানে শাসক দলের তরফে ওই সম্মেলনের আয়োজন করা হয়। এদিন বেলা ১১টা থেকে দুপুর ২টো পর্যন্ত সম্মেলন চলে।
বিশদ

অভিষেকের দেওয়া ২ লক্ষ টাকার চেক পেল পলাশীপাড়ার শহিদ জওয়ানের পরিবার

 সংবাদদাতা, তেহট্ট: পুলওয়ামায় জঙ্গি হামলায় শহিদ জওয়ান সুদীপ বিশ্বাসের পরিবারের হাতে সংসদ সদস্য অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দেওয়া দু’লক্ষ টাকার চেক তুলে দেওয়া হল।
বিশদ

শিয়রে লোকসভা ভোট
সরকারি প্রকল্পগুলির জোরদার প্রচারে লোকশিল্পীদের মাঠে নামাচ্ছে প্রশাসন

 বিএনএ, বহরমপুর: লোকসভা ভোটের মুখে মুর্শিদাবাদ জেলায় সরকারি ৫২টি প্রকল্প নিয়ে লোকশিল্পীদের দিয়ে জোরদার প্রচার অভিযানে নামছে প্রশাসন। শনিবার জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তর এ ব্যাপারে লোকশিল্পীদের নিয়ে একটি কর্মশালা করে। কর্মশালায় ৫০০জন শিল্পী উপস্থিত ছিলেন।
বিশদ

সিভিক ভলান্টিয়ারের মৃতদেহ ময়নাতদন্ত না হওয়ায় দুবরাজপুরে অবরোধ

বিএনএ, সিউড়ি: শনিবার সিউড়ির পর দুবরাজপুরে অবরোধ আন্দোলনের জেরে চরম দুর্ভোগে পড়লেন নিত্যযাত্রী থেকে সাধারণ মানুষ, ব্যবসায়ী সকলেই। গত শুক্রবার অস্বাভাবিক মৃত্যু হয় দুবরাজপুরের ইসলামপুর এলাকার সিভিক ভলান্টিয়ার জাহাঙ্গির মণ্ডলের।
বিশদ

প্রাথমিক তদন্তে পুলিসের অনুমান
বিয়ের কথা প্রেমিকা জেনে যাওয়াতেই দীঘার হোটেলে অনুশোচনায় আত্মঘাতী তেহট্টের যুবক

 সংবাদদাতা, কাঁথি: নদীয়ার তেহট্টের যুবক যে বিবাহিত, তা জানতেন না তাঁর প্রেমিকা। কিন্তু শেষমেশ জেনে যাওয়াতেই চূড়ান্ত অনুশোচনায় দীঘার হোটেলে আত্মঘাতী হয়েছেন শাহেনশা দেহু (২২)। প্রাথমিক তদন্তে এমনটাই জেনেছে দীঘা কোস্টাল থানার পুলিস।
বিশদ

প্রশ্নফাঁস কাণ্ডে শিক্ষামন্ত্রীর পদত্যাগের দাবিতে বাঁকুড়ায় মিছিল

বিএনএ, বাঁকুড়া: মাধ্যমিকের প্রশ্নফাঁস কাণ্ডে শিক্ষামন্ত্রী এবং মধ্যশিক্ষা পর্ষদের সভাপতির পদত্যাগের দাবিতে শনিবার বাঁকুড়ায় এবিটিএ-র তরফে মিছিল বের করা হয়। এদিন বিকেলে বাঁকুড়া শহরের স্কুলডাঙা থেকে ওই মিছিল শুরু হয়। শহরের সুভাষ রোড এবং রানিগঞ্জ মোড় হয়ে মিছিল মাচানতলায় শেষ হয়। 
বিশদ

এলাকার উপস্বাস্থ্য কেন্দ্রকে সুস্বাস্থ্যকেন্দ্রে উন্নীত করা হল
রামপুরহাটের গ্রামে কিডনির রোগে আক্রান্তদের চিকিৎসায় রাজ্য স্বাস্থ্য দপ্তরের মেডিক্যাল টিম

  সংবাদদাতা, রামপুরহাট: ব্যাপকহারে কিডনি সংক্রান্ত রোগ ছড়িয়ে পড়া পাইকপাড়া গ্রামে শনিবার এল রাজ্য স্বাস্থ্য দপ্তরের চিকিৎসক দল। তাঁরা আক্রান্তদের চিকিৎসা শুরু করেছেন। অন্যদিকে, এই গ্রামের খেদামারা উপস্বাস্থ্য কেন্দ্রকে সুস্বাস্থ্যকেন্দ্রে উন্নীত করা হয়েছে।
বিশদ

এগরার দেশবন্ধু গ্রাম পঞ্চায়েতের নবনির্মিত ভবনের দ্বারোদ্ঘাটন
মোদি সরকারের ভাঁওতাবাজি ধরে ফেলেছেন মানুষ: শুভেন্দু

সংবাদদাতা, কাঁথি: কেন্দ্রীয় সরকারের নানা জনবিরোধী নীতির কারণে মানুষ আজ বিপাকে পড়ছেন। মানুষ মোদি সরকারের ভাঁওতাবাজি ধরে ফেলেছেন। আর বেশিদিন ক্ষমতায় থাকবে না এই সরকার। 
বিশদ

 হাসপাতাল থেকে ফিরে সাংগঠনিক সভা করলেন নবদ্বীপের বিধায়ক

সংবাদদাতা, নবদ্বীপ: হাসপাতাল থেকে ফিরে শনিবার নবদ্বীপ বিধানসভার সাংগঠনিক সভা করলেন বিধায়ক পুণ্ডরীকাক্ষ সাহা। এদিন নবদ্বীপের বেশ কয়েকটি মন্দিরে পুজোও দেন তিনি। প্রসঙ্গত, গত ২৯ডিসেম্বর সংজ্ঞাহীন অবস্থায় কলকাতার এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে। দীর্ঘদিন সেখানে চিকিৎসাধীন ছিলেন পুণ্ডরীকাক্ষবাবু।
বিশদ

পাড়ায় অগ্নিকাণ্ডে ৭জনের মৃত্যু
আতঙ্ক থাকলেও পেটের টানেই ঝুপড়ি ছাড়তে নারাজ খেজুর রস বিক্রেতারা

 সংবাদদাতা, পুরুলিয়া: পাড়া থানার মহাদেবপুর গ্রামে তালপাতার ঝুপড়িতে একই পরিবারের সাতজনের মৃত্যুর পর পুরুলিয়া জেলায় ছড়িয়ে ছিটিয়ে থাকা খেজুর রস বিক্রেতারা আতঙ্কে দিন কাটাচ্ছেন। তবে এই আতঙ্কের মধ্যেও তাঁরা তাঁদের পরিবার নিয়ে ঝুপড়ি ছেড়ে যেতে নারাজ।
বিশদ

 গলসিতে ওভারলোডিং বালিবোঝাই লরি চলাচলের প্রতিবাদে বিক্ষোভ

  সংবাদদাতা, বর্ধমান: ওভারলোডিং বালির লরি চলাচলের বিরুদ্ধে রাস্তায় নামলেন গলসি থানার রামগোপালপুর পঞ্চায়েতের রায়পুর এলাকার বাসিন্দারা। শনিবার তাঁরা বিক্ষোভ দেখান। বাসিন্দাদের অভিযোগ, বালির অবৈধ কারবার নিয়ে মুখ্যমন্ত্রী কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। তারপরও অবাধে বালিপাচার চলছে বলে অভিযোগ।
বিশদ

Pages: 12345

একনজরে
  সংবাদদাতা, রায়গঞ্জ: আসন্ন লোকসভা নির্বাচনে এরাজ্যে ২২টি আসনে প্রার্থী দেবে সিপিএম। শনিবার রায়গঞ্জে এক সাংবাদিক সম্মেলনে একথা জানান রাজ্য বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু। তিনি ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার কোয়েম্বাটোরে লিগ দৌড়ে থাকা চেন্নাই সিটি এফসি’র বিরুদ্ধে খেলবে মোহন বাগান। চেন্নাই ১৭ ম্যাচে ৩৭ পয়েন্ট পেয়েছে। রবিবার মোহন বাগানকে হারাতে পারলে চেন্নাই ১৮ ম্যাচে ৪০ পয়েন্টে পেয়ে দারুণ স্বস্তিদায়ক জায়গায় চলে যাবে। ইস্ট বেঙ্গল সমর্থকরা ...

 ওয়াশিংটন, ২৩ ফেব্রুয়ারি (পিটিআই): চীনের বাধার প্রাচীর টপকে পুলওয়ামা হামলায় পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন জয়েশ-ই-মহম্মদ জড়িত বলে বিবৃতি দিয়েছে রাষ্ট্রসঙ্ঘ। এবার পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়ে দিলেন ভারত ‘খুব কড়া জবাবে’র কথা ভাবছে। ...

শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: বিভিন্ন রাস্তায় যে সমস্ত সিসিটিভি ক্যামেরা রয়েছে তার ফুটেজ বা ভিডিও দেখছেন না জেলা বা কমিশনারেটে কর্তব্যরত পুলিস অফিসারদের অনেকেই। ফলে আইনশৃঙ্খলা রক্ষার কাজে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা যাচ্ছে না। যে কারণে আইন ভাঙার পরেও অনেক ক্ষেত্রেই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কোনও কিছুতে বিনিয়োগের ক্ষেত্রে ভাববেন। শত্রুতার অবসান হবে। গুরুজনদের কথা মানা দরকার। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮ তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার জন্মদিন
১৯৫২ - ভাষা আন্দোলনের স্মরণে ঢাকায় প্রথম শহীদ মিনার নির্মিত হয়। কয়েক দিন পরেই এটি পুলিস ধ্বংস করে দেয়।
১৯৫৫ – অ্যাপল সংস্থার অন্যতম প্রতিষ্ঠাতা স্টিভ জবসের জন্ম
১৯৫৯ কংগ্রেস নেতা অভিষেক মনু সিংভির জন্মদিন
১৯৬৩ চিত্র পরিচালক সঞ্জয় লীলা বনসালির জন্মদিন
১৯৭২ অভিনেত্রী পূজা ভাটের জন্মদিন
১৯৮২ - আর্জেন্টাইন ফুটবলার ইমানুয়েল ভিলার জন্ম
১৯৮৩ দাবারু সূর্যশেখর গঙ্গোপাধ্যায়ের জন্মদিন
১৯৯৩ - ইংরেজ ফুটবলার ববি মুরের মৃত্যু
১৯৯৮ অভিনেত্রী ললিতা পাওয়ারের মৃত্যুদিন
২০১১ কমিক্স বইয়ের জনক অনন্ত পাইয়ের মৃত্যুদিন
২০১৮-দুবাইয়ের হোটেলে মৃত্যু অভিনেত্রী শ্রীদেবীর

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৯ টাকা ৭২.০৯ টাকা
পাউন্ড ৯১.১৬ টাকা ৯৪.৬২ টাকা
ইউরো ৭৯.১৯ টাকা ৮২.৩৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৯৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,২০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৬৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ ফাল্গুন ১৪২৫, ২৪ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, পঞ্চমী ১/১৮ দিবা ৬/১৪ পরে ষষ্ঠী ৫৭/২৫ শেষ রাত্রি ৫/৫। স্বাতী নক্ষত্র ৩৯/৫০ রাত্রি ১০/৩। সূ উ ৬/৬/২৫, অ ৫/৩৩/৪২, অমৃতযোগ দিবা ৬/৫৩ গতে ৯/৫৬ মধ্যে। রাত্রি ৭/১৩ গতে ৮/৫৪ মধ্যে, বারবেলা ১০/২৪ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ১/২৪ গতে ২/৫৭ মধ্যে।
১১ ফাল্গুন ১৪২৫, ২৪ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, পঞ্চমী ১১/৫০/৪০। স্বাতীনক্ষত্র রাত্রিশেষ ৩/৩৯/৩৬, সূ উ ৬/৭/৪৫, অ ৫/৩১/৫৬, অমৃতযোগ দিবা ৬/৫৩/২২ থেকে ৯/৫৫/৩৩ মধ্যে এবং রাত্রি ৭/১২/৪৩ থেকে ৮/৫৩/২৯ মধ্যে, বারবেলা ১০/২৪/১৯ থেকে ১১/৪৯/৫০ মধ্যে, কালবেলা ১১/৪৯/৫০ থেকে ১/১৫/২২ মধ্যে, কালরাত্রি ১/২৪/১৯ থেকে ২/৫৮/৪৮ মধ্যে।
 ১৮ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
শহরে ট্রাফিকের হাল
আজ, রবিবার ছুটির দিন সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল একেবারেই ...বিশদ

10:00:00 AM

ডব্লুবিসিএস ২০১৭ গ্রুপ-সি চূড়ান্ত তালিকায় অসঙ্গতি
প্রকাশিত হল ওয়েস্ট বেঙ্গল সিলিভ সার্ভিস (ডব্লুবিসিএস) ২০১৭ গ্রুপ-সি বিভাগের ...বিশদ

09:36:13 AM

 আজ প্রথম টি-২০’তে অস্ট্রেলিয়ার মুখোমুখি ভারত
বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতি সিরিজ। আর সেই কারণেই ভারত-অস্ট্রেলিয়া দুই ...বিশদ

09:10:03 AM

উচ্চ মাধ্যমিকের জন্য বাড়তি স্টপেজ ট্রেনের
উচ্চ মাধ্যমিক পরীক্ষার জন্য বিভিন্ন স্টেশনে অতিরিক্ত স্টপেজ দেবে কিছু ...বিশদ

08:39:00 AM

ইতিহাসে আজকের দিনে
১৯৪৮ তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার জন্মদিন১৯৫২ - ভাষা আন্দোলনের স্মরণে ...বিশদ

08:25:38 AM

  ১লা মার্চ থেকে রেশন দোকান বন্ধের হুঁশিয়ারি
কমিশন বৃদ্ধি সহ একগুচ্ছ দাবিতে রেশন ডিলারদের সর্বভারতীয় সংগঠন আগামী ...বিশদ

08:15:00 AM