Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

মুরাইয়ের পাইকরে ভক্তমারা উৎসব ঘিরে ব্যাপক উৎসাহ এলাকাবাসীর

সংবাদদাতা, রামপুরহাট: সোমবার শীতল ষষ্ঠীতে মুরারইয়ের পাইকর গ্রামে বুড়ো শিব মন্দির প্রাঙ্গণে বাণব্রত বা ভক্তমারা উৎসব উপলক্ষে কয়েক হাজার মানুষের সমাগম ঘটল। এসেছেন টোকিও ইউনিভার্সিটির এক গবেষকও। সংশ্লিষ্ট গ্রাম সহ আশপাশের এলাকার মানুষের কাছে এটিই প্রধান উৎসব। এজন্য তাঁরা সারাবছর অপেক্ষায় থাকেন।
জানা গিয়েছে, মাঘী অমাবস্যার দিন থেকে এই উৎসবের কার্যত সূচনা হয়ে যায়। ওইদিন ভক্তরা মুর্শিদাবাদের জঙ্গিপুরে গঙ্গার ধারে ক্ষৌরকর্ম ও স্নান করে গ্রামে আসেন। এবার ৬১ জন ভক্ত হয়েছেন। যার মধ্যে প্রধান ভক্তকে দিয়াসিন বলা হয়। ওইদিন থেকেই তাঁরা সূর্যাস্ত পর্যন্ত সম্পূর্ণ উপবাস থাকেন। রাত্রে বুড়ো শিব মন্দিরে পুজো দিয়ে ফল ও দুধ ছাড়া অন্য কোনও খাবার খান না। চতুর্থীর রাতে বুড়ো শিব মন্দিরে ভক্ত প্রতিষ্ঠা হয়। এদিন সকালে বুড়ো শিবের সামনে ভক্তি ভরে প্রণাম করে ‘কাচ বন্ধন’ হয়। পরে উত্তরবাহী পাগলা নদীতে স্নান করতে যান ভক্তরা। ঢাকের বাজনা আর কয়েক হাজার মানুষের কলরবে গোটা গ্রাম মুখরিত হয়ে ওঠে। এরই মধ্যে ভক্তের ঝোঁক আসে। তখন তাঁরা মৃতপ্রায় অবস্থায় মাটিতে লুটিয়ে পড়েন। পরে শিবের ঘটের জল ছিটিয়ে তাঁদের চেতনা ফিরিয়ে আনা হয়। ফের সকল ভক্ত একসঙ্গে নদীতে স্নান করতে নেমে শিব শিলা তুলে এনে পাড়ে পুজো করেন। কোমরে বাঁধা তুলসী পাতা দিয়ে তাঁরা পুজো নিবেদন করেন। অন্যান্য জায়গায় বেলপাতা দিয়ে শিবের পুজো হলেও বুড়ো শিব তুষ্ট হন তুলসী পাতায়।
দুপুরের দিকে শিব মন্দির প্রাঙ্গণে তৈরি করা উঁচু মঞ্চে দিয়াসিনকে জড়িয়ে ধরে তাঁর জিভ বড় সূচ দিয়ে ফুঁড়ে দেন গ্রামের কর্মকাররা। সেই সময় হাজার হাজার মানুষের জয়ধ্বনি ও প্রচুর ঢাকের আওয়াজে এক আধ্যাত্মিক আবহাওয়ার সৃষ্টি হয়। এরপরই শুরু হয় ষষ্ঠীর ব্রতকথা। তারপর সকলে উপস্থিত হয় খ্যাপাকালী মন্দির প্রাঙ্গণে। সেখানে তিনটি কলাগাছ দিয়ে তৈরি কাঠামোয় তিনটি পাঁঠা বলির খড়্গ সাজানো থাকে। দিয়াসিন দৌড়ে এসে লাফ দিয়ে সেই খড়্গ’র উপর দাঁড়িয়ে পড়েন। ওই অবস্থায় পুরো গ্রাম প্রদক্ষিণ করে তাঁকে খ্যাপাকালী মন্দির প্রাঙ্গণে ফিরিয়ে আনা হয়। পরে অগ্নিকুণ্ডে ভক্তদের ঝাঁপানোর মধ্য দিয়ে উৎসব শেষ হয়। মুর্শিদাবাদ থেকে উৎসব দেখতে আসা ত্রিলোচন দাস বলেন, যতই কাজ থাকুক, এই দিনটিতে ভক্তমারা উৎসব দেখতে আমি পাইকর আসি। খ্যাপাকালী ও বুড়ো শিব খুব জাগ্রত।
এদিকে বুড়ো শিব মন্দির প্রাঙ্গণে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রাচীন দেবদেবীর মূর্তি সংরক্ষণের জন্য সরকারি উদ্যোগে মিউজিয়াম তৈরির দাবি তুলেছেন গ্রামবাসীরা। কারণ, বহু মূল্যবান কষ্টিপাথরের এই মূর্তিগুলি এলাকার অনেক অজানা ইতিহাসের সাক্ষ্য বহন করে চলেছে। উপযুক্ত সংরক্ষণের অভাবে সেগুলি অচিরেই নষ্ট হয়ে যাবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তাঁরা। পাইকর গ্রাম ঢোকার মুখে রয়েছে আড়াই ফুট লম্বা ও দেড় ফুট উচ্চতার কালো পাথরের একটি ষাঁড়ের মূর্তি। গ্রামবাসীরা সেটিকে লোহার গ্রিল দিয়ে ঘিরে রেখেছেন। মন্দিরে প্রায় তিন ফুট উঁচু বেদির উপর পাঁচ মিটার অংশজুড়ে ৫০টির বেশি ছোট বড় মাপের কষ্টিপাথরের শিলা মূর্তি রয়েছে। গ্রামের ষষ্টিতলায় প্রাচীন বট গাছের নীচে প্রচুর ভাঙা মূর্তি ও বেশ কয়েকটি দেবী মূর্তি অরক্ষিত অবস্থায় পড়ে রয়েছে। সেখানেই রয়েছে চেদি রাজ কর্ণ’র বিজয় স্তম্ভ।
গ্রামের সাংস্কৃতিক কর্মী রূপনাথ রায়, পাইকরের ইতিহাস গবেষক দীনবন্ধু দাস বলেন, সরকারি উদ্যোগে এই ধরনের প্রত্নতাত্ত্বিক নির্দশনকে সংরক্ষিত করা উচিত। এলাকায় রয়েছে নরসিংহ মূর্তি। রাজা কর্ণদেব ও বিজয়সেনের আমলের দু’টি শিলালিপি এখানে রয়েছে। শিলালিপির অক্ষরগুলি উত্তর-পূর্ব ভারতের প্রচলিত আদি বাংলার। এলাকাজুড়ে ছড়িয়ে থাকা বিভিন্ন প্রত্নতাত্ত্বিক নিদর্শন সংরক্ষণ করা হোক। খ্যাপাকালী মন্দিরের প্রধান পুরোহিত নারায়ণচন্দ্র বন্দ্যোপাধ্যায়ের দাবি, সেন ও পাল বংশ থেকেই এই ভক্তমারা উৎসব হয়ে আসছে। টোকিও ইউনির্ভাসিটি থেকে এই উৎসব নিয়ে গবেষণা করতে এসেছেন সিবুয়া টুসহিকি। তিনি বলেন, বহুদিন আগে এই উৎসবের কথা শুনেছি। এদিন সবকিছু চাক্ষুষ করলাম। ভারতের আঞ্চলিক উৎসবের উপর গবেষণা করতেই আমার এখানে আসা।
12th  February, 2019
সাংগঠনিক ভিত আরও মজবুত করতে সোমবার বৈঠক
মুর্শিদাবাদের তৃণমূল জনপ্রতিনিধিদের কলকাতায় ডেকে পাঠালেন শুভেন্দু 

বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদে সাংগঠনিক ভিত আরও মজবুত করতে ২৬ আগস্ট কলকাতায় তৃণমূল জনপ্রতিনিধিদের ডেকে পাঠালেন দলের জেলা পর্যবেক্ষক শুভেন্দু অধিকারী। ওইদিন সন্ধ্যায় তিনি দলের বিধায়ক, সংসদ সদস্যসহ অন্যান্য জনপ্রতিনিধির সঙ্গে বৈঠক করবেন।
বিশদ

উন্নয়নের প্রশ্নে মমতা বন্দ্যোপাধ্যায়ের ধারে
কাছে কেউ পৌঁছতে পারবে না: ফিরহাদ 

সংবাদদাতা, বিষ্ণুপুর: উন্নয়নের প্রশ্নে মমতা বন্দ্যোপাধ্যায়ের ধারে কাছে কেউ পৌঁছতে পারবে না। মমতা বন্দ্যোপাধ্যায় মানুষের উন্নয়ন করেছেন। আর মানুষের উন্নয়ন হলে দেশের উন্নয়ন হবে। তাই উন্নয়নের বিচারেই ভোট হওয়া প্রয়োজন। 
বিশদ

২৪ থেকে ৩১ আগস্ট রাজ্যজুড়ে স্কুলে স্কুলে মিড ডে
মিল প্রকল্পে ম্যারাথন চেকিংয়ের নির্দেশ রাজ্যের 

বিএনএ, তমলুক: ২৪আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত রাজ্যজুড়ে স্কুলে স্কুলে মিড ডে মিল প্রকল্পে ম্যারাথন চেকিং করার জন্য প্রতিটি জেলার জেলাশাসককে চিঠি পাঠালেন স্কুলশিক্ষা দপ্তরের প্রধান সচিব। রবিবার ছাড়া গোটা সপ্তাহ ওই কর্মসূচিতে অংশ নেবেন এডুকেশন সুপারভাইজার এবং শিক্ষাবন্ধুরা।  
বিশদ

শুভেন্দু আসার আগেই খড়্গপুরে আজ জনসংযোগে নামছেন দিলীপ 

সংবাদদাতা, খড়্গপুর: মন্ত্রী শুভেন্দু অধিকারী আন্দোলনের ডাক দিতেই নিজের খাসতালুক খড়্গপুরে জন সংযোগের উদ্যোগ নিলেন বিজেপির রাজ্য সভাপতি তথা সংসদ সদস্য দিলীপ ঘোষ। ২৭ আগস্ট ডিআরএম অফিস অভিযান আন্দোলনের প্রস্তুতি ঝালিয়ে নিতে দলের ওয়ার্ড পর্যবেক্ষকদের সঙ্গে বৈঠক করতে আজ রবিবার বিকেলে খড়্গপুরে আসছেন শুভেন্দুবাবু।  
বিশদ

পথ দুর্ঘটনাকে কেন্দ্র করে বর্ধমানে অবরোধ,
ধস্তাধস্তি, পুলিসের রিভলভার ছিনতাই 

বিএনএ, বর্ধমান: ডাম্পারের ধাক্কায় এক ব্যক্তির মৃত্যুকে কেন্দ্র করে শুক্রবার রাতে ব্যাপক উত্তেজনা ছড়াল বর্ধমানের বাজেপ্রতাপপুর চারখাম্বা এলাকায়। অন্ধকারের জন্য এলাকায় বারবার দুর্ঘটনা ঘটছে, এই অভিযোগ তুলে বাসিন্দারা বর্ধমান-কাটোয়া রাস্তা অবরোধ করে তুমুল বিক্ষোভ দেখান।  
বিশদ

মিড ডে মিলের মান যাচাইয়ে স্কুলগুলিতে ঘুরছেন আধিকারিকরা 

বিএনএ, বহরমপুর: মিড ডে মিলের মান যাচাইয়ের জন্য শনিবার মুর্শিদাবাদের বিভিন্ন স্কুলে ঘুরলেন জেলার শীর্ষ আধিকারিকরা। খোদ জেলাশাসক জগদীশপ্রসাদ মীনা এদিন নওদার বেশ কয়েকটি স্কুলে পরিদর্শনে গিয়েছিলেন। তাঁর সঙ্গে ছিলেন জেলা পরিষদের সভাধিপতি মোশারফ হোসেন মণ্ডলও।  
বিশদ

দিদিকে বলো কর্মসূচি নিয়ে খড়্গপুরে বৈঠকে মন্ত্রী 

সংবাদদাতা, খড়্গপুর: অসুস্থ থাকায় প্রথম দফায় ‘দিদিকে বলো’ কর্মসূচিতে যোগ দিতে পারেননি। এবার দ্বিতীয় দফার কর্মসূচিতে যোগ দিতে শনিবার খড়্গপুর-২ ব্লকের মাদপুরে দলের নেতা ও কর্মীদের সঙ্গে বৈঠক করেন মন্ত্রী সৌমেন মহাপাত্র।  
বিশদ

দেশপ্রাণের কালুরায়বাড় ও হাজরাকোলায় সমুদ্রবাঁধে ফের ভাঙন, আতঙ্ক 

সংবাদদাতা, কাঁথি: আবার নতুন করে সমুদ্রবাঁধের ভাঙন শুরু হয়েছে কাঁথির দেশপ্রাণ ব্লকের কালুরায়বাড় ও হাজরাকোলা এলাকায়। সেখানে ভাঙন ঠেকাতে কিছুটা অংশজুড়ে বোল্ডার ও ব্ল্যাকস্টোন ফেলা হয়েছে। কিন্তু সামুদ্রিক জলোচ্ছ্বাসের ধাক্কায় সেগুলি সরে যাচ্ছে। জল এসে সরাসরি বাঁধে ধাক্কা মারছে। 
বিশদ

পুরুলিয়ায় নেহরু যুব কেন্দ্রের ভলান্টিয়ার নিয়োগ নিয়ে সোশ্যাল মিডিয়ায় শোরগোল
নিজে চাকরিপ্রার্থী হয়ে ইন্টারভিউ বোর্ডে থাকার
অভিযোগ উঠল এবিভিপির জেলা প্রমুখের বিরুদ্ধে 

সংবাদদাতা, পুরুলিয়া: নেহরু যুব কেন্দ্রের ভলান্টিয়ার নিয়োগের ইন্টারভিউ বোর্ডে থাকার পরেও নিজেই ওই পদে আবেদন করার অভিযোগ উঠল এবিভিপির পুরুলিয়া জেলা প্রমুখের বিরুদ্ধে।  
বিশদ

বাইক চুরির ঘটনায় ধৃতদের জেরায় জেনেছে পুলিস
চোখের নিমেষে চারচাকার পার্টস ও বাইক গায়েব করায় সিদ্ধহস্ত কাটোয়ার ফজল 

সংবাদদাতা, কাটোয়া: চোখের নিমেষে লরির বা চাকার পার্টস খুলে নেওয়া বা বাইক চুরিতে সিদ্ধহস্ত কাটোয়ার শ্রীবাটির ফজল শেখ। রাতে রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা লরি বা চার চাকার গাড়ির পার্টস খুলে তা খড় চাপা দিয়ে রেখে দিত। 
বিশদ

চাকরি দেওয়ার নামে প্রতারণায় ধৃতদের জেরা করছে কেতুগ্রাম পুলিস
টাকা হাতানোর পর যুবকদের ‘ভরসা’ জোগাতে
ফোনে কাউন্সেলিং করত রাজারহাটের ‘টিনা ম্যাডাম’ 

সংবাদদাতা, কাটোয়া: টাকা হাতিয়ে নেওয়ার পর বেকার যুবকদের চাকরি পাওয়ার ব্যাপারে ‘ভরসা’ জোগাতে পর্দার আড়ালে থেকে ফোনে কাউন্সেলিং করত রাজারহাটের ‘টিনা ম্যাডাম’। অত্যন্ত স্মার্টভাবে হাইপ্রোফাইল অফিসার সেজে ফোনে অনর্গল ইংরেজিতে কথা বলে সহজেই বিভিন্ন জেলার প্রত্যন্ত গ্রামের বেকার যুবকদের বিশ্বাস জিতে নিত সে।  
বিশদ

ঘটনার কথা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতেই নড়েচড়ে বসল পুলিস
বোলপুরে প্রকাশ্য রাস্তায় কলেজছাত্রীকে শ্লীলতাহানি, অভিযুক্ত প্রৌঢ় পলাতক 

সংবাদদাতা, শান্তিনিকেতন: বৃহস্পতিবার রাতে মায়ের সঙ্গে বাড়ি ফেরার সময় প্রকাশ্য রাস্তায় এক কলেজছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ উঠল স্থানীয় এক প্রৌঢ়ের বিরুদ্ধে। ঘটনার কথা জানিয়ে বোলপুর থানায় লিখিত অভিযোগ করতে গেলে পুলিস তাঁদের ফিরিয়ে দেয় বলে অভিযোগ।  
বিশদ

দ্বন্দ্ব এড়াতে দুই নেতাকে কলকাতায় তলব পুরমন্ত্রীর
দুর্গাপুরে ফিরহাদের বৈঠকে বিশ্বনাথ পাড়িয়ালের অনুপস্থিতি ঘিরে জল্পনা 

সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুরে ফিরহাদ হাকিমের নেতৃত্বে দলীয় বৈঠকে আইএনটিটিইউসি নেতা বিশ্বনাথ পাড়িয়ালের অনুপস্থিতি নিয়ে জল্পনা শুরু হয়েছে। দলের ঐক্য ফেরাতে দু’জন নেতাকে কলকাতায় ডেকে পাঠিয়েছেন জেলা পর্যবেক্ষক তথা পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। 
বিশদ

পাইপ বসানোর পর মেরামতির কাজ না হওয়ায় সমস্যা
রানাঘাটে হিজুলি পঞ্চায়েতের রাস্তা দীর্ঘদিন বেহাল, দুর্ভোগ 

সংবাদদাতা, রানাঘাট: রানাঘাট-২ ব্লকের হিজুলি ১ গ্রাম পঞ্চায়েতের গাজনতলা মোড় থেকে হিজুলির স্কুল পর্যন্ত রাস্তা দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় রয়েছে। রাস্তা খুঁড়ে পাইপ বসানোর পর আর মেরামত না হওয়ায় সমস্যা বেড়েছে।  
বিশদ

Pages: 12345

একনজরে
 বেঙ্গালুরু, ২৪ আগস্ট: মাত্র এক রানের জন্য সেঞ্চুরি পেলেন না করুণ নায়ার। বৃষ্টিবিঘ্নিত দলীপ ট্রফির ম্যাচে ইন্ডিয়া ব্লু দলের বিরুদ্ধে ৯৯ রানে আউট হলেন তিনি। তবে শতরানের দেখা পেয়েছেন তাঁর ইন্ডিয়া রেড দলের সতীর্থ অঙ্কিত কলসি। ১০৬ রান করেন তিনি। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সবকিছু ঠিক থাকলে আগামী দু’বছরেই দেশের বৃহত্তম সৌরবিদ্যুৎ প্রকল্প তৈরি হবে এ’রাজ্যেই। শনিবার বাইপাস সংলগ্ন এক পাঁচতারা হোটেলে ‘এনার্জি কনক্লেভ’-এ জানালেন রাজ্যের বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। তিনি বলেন, প্রকল্পটির প্রস্তাব একটি বেসরকারি সংস্থার পক্ষ থেকে তাঁদের কাছে এসেছে। ...

সংবাদদাতা, রায়গঞ্জ: দিল্লির ঠিকাদারি সংস্থায় কাজ করতে গিয়ে অসুস্থ হয়ে পড়া রায়গঞ্জের এক শ্রমিককে ঘরে ফেরালেন বিজেপি কর্মীরা। কাজ করতে গিয়ে হঠাৎই অসুস্থ হয়ে পড়েন রায়গঞ্জের যুবক অমর রায়।   ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: ডিজিটাল রেশন কার্ড বিলি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ক্ষোভ প্রকাশের পরই পুজোর আগেই রাজ্যের সমস্ত মানুষের হাতে ডিজিটাল রেশন কার্ড পৌঁছে দেওয়ার লক্ষ্য নিল খাদ্য দপ্তর। একই সঙ্গে রেশন কার্ড বিলি নিয়েও বেশ কিছু নিয়মের পরিবর্তন করেছে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মপ্রাপ্তি বিলম্ব হবে। ব্যবসা সংক্রান্ত কাজে যুক্ত হলে ফল শুভ হবে। উপার্জন একই থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩০: রাশিয়ার জার ইভান দ্য টেরিবলের জন্ম
১৬০৯: আইনপ্রণেতাদের সামনে প্রথম টেলিস্কোপের প্রদর্শন করলেন জ্যোতির্বিজ্ঞানী গ্যালিলিও
১৭৬৮: প্রথম অভিযান শুরু করলেন জেমস কুক
১৮৫৭: ইংরেজ বিজ্ঞানী মাইকেল ফ্যারাডের মৃত্যু
১৯০০: জার্মান দার্শনিক ফ্রেডরিক নিটশের মৃত্যু
১৯৩০: জেমস বন্ড খ্যাত অভিনেতা শঁকনেরির জন্ম
১৯৪৪: দ্বিতীয় বিশ্বযুদ্ধে প্যারিসকে মুক্ত করল মিত্রশক্তি
১৯৬২: সাহিত্যিক তসলিমা নাসরিনের জন্ম
১৯৯১: সোভিয়েত ইউনিয়নের থেকে স্বাধীনতা লাভ করল বেলারুশ
২০১২: চন্দ্রে অবতরণকারী প্রথম মানুষ নিল আর্মস্ট্রংয়ের মূত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৭৯ টাকা ৭২.৪৯ টাকা
পাউন্ড ৮৫.৩৪ টাকা ৮৮.৫১ টাকা
ইউরো ৭৭.৯৮ টাকা ৮০.৯৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৯, ০২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৭, ০২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭, ৫৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪, ৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪. ৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ ভাদ্র ১৪২৬, ২৫ আগস্ট ২০১৯, রবিবার, নবমী ৭/৬ দিবা ৮/১১। মৃগশিরা ৫৬/৩৬ রাত্রি ৩/৫৯। সূ উ ৫/২০/২০, অ ৫/৫৭/৩০, অমৃতযোগ দিবা ৬/১০ গতে ৯/৩২ মধ্যে। রাত্রি ৭/২৯ গতে ৯/০ মধ্যে, বারবেলা ১০/৪ গতে ১/১৩ মধ্যে, কালরাত্রি ১/৪ গতে ২/৩০ মধ্যে।
৭ ভাদ্র ১৪২৬, ২৫ আগস্ট ২০১৯, রবিবার, দশমী ৫২/২/৫৪ রাত্রি ২/৮/১১। মৃগশিরানক্ষত্র ৪৭/৫১/৪৮ রাত্রি ১২/২৭/৪৪, সূ উ ৫/১৯/১, অ ৬/০/২১, অমৃতযোগ দিবা ৬/১১ গতে ৯/৩১ মধ্যে এবং রাত্রি ৭/২৪ গতে ৮/৫০ মধ্যে, বারবেলা ১০/৪/৩১ গতে ১১/৩৯/৪১ মধ্যে, কালবেলা ১১/৩৯/৪১ গতে ১/১৪/৫১ মধ্যে, কালরাত্রি ১/৪/৩১ গতে ২/২৯/২১ মধ্যে।
২৩ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ব্যাডমিন্টন বিশ্ব চ্যাম্পিয়ন পি ভি সিন্ধু 

06:22:00 PM

জল জমার প্রতিবাদে সোদপুরের এইচবি টাউনে স্থানীয়দের অবরোধ

03:56:55 PM

মালদহের মোথাবাড়িতে প্রতিবেশীকে ইট দিয়ে থেঁতলে খুনের অভিযোগ 
জায়গা সংক্রান্ত বিবাদের জেরে প্রতিবেশীকে ইট দিয়ে থেঁতলে খুনের অভিযোগ। ...বিশদ

02:29:00 PM

বারুইপুর কেন্দ্রীয় সংশোধনাগারে জেলকর্মীর কাছে মিলল গাঁজা
বারুইপুর কেন্দ্রীয় সংশোধনাগার এক জেলকর্মীর কাছ থেকে উদ্ধার হল গাঁজা। ...বিশদ

01:52:00 PM

আজ জাতীয় চক্ষুদান দিবসে ট্যুইট মমতার 
আজ জাতীয় চক্ষুদান দিবস উপলক্ষে ট্যুইট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ...বিশদ

01:44:00 PM

কালচিনিতে শহিদ রাজীব থাপার বাড়িতে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে আলিপুরদুয়ারের কালচিনি এলাকার মেচপাড়া চা বাগানে ...বিশদ

01:30:00 PM