Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে বিক্ষোভ জেলাজুড়ে, ক্ষুব্ধ বীরসিংহ

বাংলা নিউজ এজেন্সি: বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে গর্জে উঠল দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামের মানুষ। ক্ষোভে ফেটে পড়া জেলাবাসী বিভিন্ন জায়গায় ধিক্কার মিছিল ও মৌন মিছিলের পাশাপাশি পথসভাতেও অংশ নেন। বিভিন্ন জায়গায় স্বেচ্ছাসেবী সংগঠনের পাশাপাশি রাজনৈতিক দলগুলির তরফেও প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়। পশ্চিম মেদিনীপুরে তৃণমূলের তরফে অমিত শাহের কুশপুতুল দাহ করার পাশাপাশি ৬ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখানো হয়। বিভিন্ন শিক্ষক সংগঠনের তরফেও প্রশাসনিক স্তরে স্মারকলিপি জমা দিয়ে এই ঘটনার কড়া নিন্দা করা হয়েছে। অবিলম্বে এই ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সরব হয়েছেন জেলাবাসী।
অন্যদিকে, বিদ্যাসাগরের জন্মভিটে বীরসিংহ গ্রামের বাসিন্দারাও এই ঘটনায় ক্ষোভে ফুঁসছেন। বীরসিংহ গ্রামে বিদ্যাসাগর স্মৃতি মন্দিরের তত্ত্বাবধায়ক দিলীপ বন্দ্যোপাধ্যায় বলেন, লজ্জাজনক এই ঘটনায় আমরা মর্মাহত। এই ঘটনা যারাই ঘটাক না কেন তারা যে বোধবুদ্ধি হারিয়ে ফেলেছে তা নিয়ে কোনও সন্দেহ নেই। বীরসিংহ গ্রামের বাসিন্দা তথা ঘাটাল কলেজের অধ্যাপক প্রসাদ ঘোষ বলেন, এই ঘটনার নিন্দা করার ভাষা নেই। ভবিষ্যতে এই ধরনের ঘটনা যাতে না ঘটে, তা পুলিস ও প্রশাসনের পাশাপাশি সমাজের সর্বস্তরের মানুষকে নিশ্চিত করতে হবে।
বিদ্যাসাগর কলেজে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর মহাশয়ের মূর্তি ভাঙার প্রতিবাদে এদিন এসইউসির তরফে পূর্ব মেদিনীপুরের বিভিন্ন প্রান্তে প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়। পাঁশকুড়া, কোলাঘাট, ভোগপুর, মেচেদা, তমলুক ও নোনাকুড়ি এলাকায় বিদ্যাসাগরের আবক্ষ মূর্তিতে মাল্যদানের পাশাপাশি পথসভা করে তীব্র ধিক্কার জানানো হয়। তমলুকের হাসপাতাল মোড় থেকে তমলুক কোর্ট চত্বরে বিদ্যাসাগরের আবক্ষ মূর্তির পাদদেশ পর্যন্ত ধিক্কার মিছিল করেন এসইউসি নেতা কর্মীরা। কাঁথি ক্যানেল পাড়ে দেশপ্রাণ বীরেন্দ্রনাথ শাসমলের মূর্তির পাদদেশ থেকে এসইউসি নেতা-কর্মীরা বিদ্যাসাগরের ছবি নিয়ে শহরে প্রতিবাদ মিছিল বের করেন। পরে কাঁথি মহকুমা শাসকের অফিস চত্বরে বিদ্যাসাগরের পূর্ণাবয়ব মূর্তিতে মাল্যদান করা হয়।
দলের জেলা সম্পাদক অনুরূপা দাস বলেন, ত্রিপুরায় লেনিন, অসমে রবীন্দ্রনাথের মূর্তি ভাঙার পর এই রাজ্যে মহান মানবতাবাদী বিদ্যাসাগরের দ্বিশততম জন্মবর্ষে তাঁর মর্মর মূর্তি ভাঙার মতো বর্বরোচিত ঘটনা ঘটিয়েছে। আমরা এই ঘটনার প্রতিবাদে তীব্র ধিক্কার জানাচ্ছি। বিজেপির এই ধ্বংসাত্মক রাজনীতির প্রতিবাদে সমস্ত শুভবুদ্ধি সম্পন্ন মানুষকে রাস্তায় নামার আহ্বান জানাচ্ছি।
তমলুক শহরের ১৩ নম্বর ওয়ার্ডে নাগরিক কমিটির তরফে বর্গভীমা মন্দিরের সামনে বিবেকানন্দের মূর্তিতে মাল্যদান করে শহরে মৌন মিছিল বের করেন। এরপর জেলা গ্রন্থাগার লাগোয়া বিদ্যাসাগরের মূর্তিতে মাল্যদান করার পর পথসভা করা হয়।
অন্যদিকে, এদিন দুপুরে তৃণমূলের ছাত্র, যুব ও শিক্ষক সংগঠনের উদ্যোগে ঝাড়গ্রাম শহরের হিন্দু মিশন মাঠ থেকে মৌন মিছিল বের করা হয়। শহর পরিক্রমার পর পাঁচমাথার মোড়ে মৌন মিছিল শেষ হয়।
পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির পূর্ব মেদিনীপুর জেলা শাখার পক্ষ থেকে এদিন দুপুরে জেলশাসক, জেলা বিদ্যালয় পরিদর্শক ও জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের চেয়ারম্যানের কাছে স্মারকলিপি জমা দেওয়া হয়। সংগঠনের জেলা সাধারণ সম্পাদক অরূপকুমার ভৌমিক বলেন, এই ঘটনার নিন্দা জানানোর ভাষা আমরা খুঁজে পাচ্ছি না। অবিলম্বে এই ঘৃণ্য ঘটনার সঙ্গে যুক্ত সমস্ত অভিযুক্তকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আমরা সর্বস্তরে স্মারকলিপি জমা দিয়েছি।
বামফ্রন্টের তরফে এদিন বিকেলে তমলুকের নিমতৌড়িতে ধিক্কার মিছিল বের করা হয়। অন্যদিকে, মেদিনীপুর শহরের এলআইসি মোড়ে বিদ্যাসাগরের মূর্তিতে মালা দিয়ে শ্রদ্ধা জানায় যুব তৃণমূল নেতৃত্ব। এদিন সকাল থেকে বিদ্যাসাগরের মূর্তির পাশেই অবস্থানে বসেন জেলা তৃণমূল নেতৃত্ব। এই কর্মসূচিতে ছিলেন জেলা তৃণমূল সভাপতি অজিত মাইতি, জেলা পরিষদের সভাধিপতি উত্তরা সিংহহাজরা, মেদিনীপুরের প্রার্থী মানস ভুঁইয়া, বিধায়ক গীতা ভুঁইয়া সহ অন্যান্যরা। মানসবাবু বলেন, নকশালরা একসময় চীনের চেয়ারম্যান আমাদের চেয়ারম্যান বলে অনেক মনীষীর মূর্তি ভেঙেছিল। বহু বছর পর বাংলায় বিজেপির তরফে ফের ন্যক্কারজনক ঘটনা ঘটানো হয়েছে। বিদ্যাসাগর মহাশয়ের জেলার বাসিন্দা হিসেবে লজ্জায় মাথা হেঁট হয়ে যাচ্ছে।
খড়গপুর ও মেদিনীপুর শহরে অমিত শাহের কুশপুতুল দাহ করে প্রতিবাদ জানায় তৃণমূল নেতৃত্ব। মঙ্গলবার রাতে ডেবরায় ৬ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায় তৃণমূল নেতৃত্ব। এছাড়া বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়, খড়গপুর কলেজ সহ একাধিক প্রতিষ্ঠানে বিদ্যাসাগরের মূর্তিতে মালা দিয়ে ধিক্কার জানায় ডিএসও।
16th  May, 2019
প্রবল গেরুয়া ঝড়ের সামনে পড়েও শিশিরের মুখরক্ষা করল ভগবানপুর ও দক্ষিণ কাঁথি

 সংবাদদাতা, কাঁথি: প্রবল গেরুয়া ঝড়ের সামনে পড়েও কাঁথি লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী তথা জয়ী সংসদ সদস্য শিশির অধিকারীর মুখরক্ষা করল ভগবানপুর ও দক্ষিণ কাঁথি বিধানসভা এলাকা। নির্বাচনে শিশিরবাবু ১ লক্ষ ১২ হাজারেরও বেশি ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন।
বিশদ

 ঝাড়গ্রামে ৪ বিধানসভার মধ্যে ৩টিতেই হেরে গেল তৃণমূল

  সংবাদদাতা, ঝাড়গ্রাম: লোকসভা ভোটের ফলাফলের নিরিখে ঝাড়গ্রাম জেলার চারটি বিধানসভার মধ্যে তিনটিতেই হারল তৃণমূল। ঝাড়গ্রাম, নয়াগ্রাম ও গোপীবল্লভপুরে বিজেপি লিড নিয়েছে। একমাত্র বিনপুর বিধানসভা কেন্দ্র তৃণমূল খুব কম ব্যবধানে নিজেদের দখলে রাখতে পেরেছে।
বিশদ

 ভোটে সৌমিত্র খাঁ জিতলেও বিষ্ণুপুর কেন্দ্রে জয়ের মূল কাণ্ডারী স্ত্রী সুজাতাই

 সংবাদদাতা, বিষ্ণুপুর: ভোটে সৌমিত্র খাঁ জয়লাভ করলেও বিষ্ণুপুরে জয়ের মূল কাণ্ডারী তাঁর স্ত্রী সুজাতাদেবীই। স্বামীর অনুপস্থিতিতে ভোট প্রচারের শুরু থেকেই তাঁর নামে চর্চা শুরু হয়েছিল। ফল ঘোষণার পর বিষ্ণুপুরজুড়ে তা কয়েকগুণ বেড়ে যায়। এখন অনেকেই সৌমিত্র খাঁর বিরুদ্ধে মামলা হওয়াকে শাপে বর বলে মনে করছেন।
বিশদ

 চারটি বিধানসভায় এগিয়েও অধীরকে হারাতে ব্যর্থ তৃণমূল

 সুব্রত ধর, বহরমপুর, বিএনএ: বহরমপুর লোকসভা কেন্দ্রের চারটি বিধানসভা কেন্দ্রে লিড পেয়েও অধীর চৌধুরীকে টলাতে পারল না তৃণমূল। কেবলমাত্র অধীরবাবুর বহরমপুর বিধানসভা কেন্দ্রের বিশাল লিডই তৃণমূলের সামনে দেওয়াল তুলে দিয়েছে। যারমধ্যে বহরমপুর শহরেই তৃণমূলের অবস্থা শোচনীয়।
বিশদ

আসানসোল দক্ষিণ, কুলটি ও রানিগঞ্জই তরী ডোবাল তৃণমূলের, হার মন্ত্রীর বিধানসভাতেও

সুখেন্দু পাল, আসানসোল, বিএনএ: আসানসোল দক্ষিণ, রানিগঞ্জ ও কুলটি বিধানসভা কেন্দ্রই লোকসভা নির্বাচনে খনি অঞ্চলে তরী ডোবাল তৃণমূলের। রা঩জ্যের হেভিওয়েট মন্ত্রী মলয় ঘটকের কেন্দ্র থেকেও তৃণমূল প্রায় ২০ হাজার ভোটে পিছিয়ে রয়েছে। ২০১৪ সালে কুলটি বিধানসভা কেন্দ্র থেকে রাজ্যের শাসক দল সবচেয়ে বেশি প্রায় ৪২ হাজার ভোটে পিছিয়েছিল।
বিশদ

 ফল ঘোষণার পরই সাঁইথিয়া, মহম্মদবাজারে অশান্তি, শুরু রুট মার্চ

  সংবাদদাতা, রামপুরহাট: ফলাফল বের হতেই রাজনৈতিক হিংসার ঘটনায় উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে বীরভূমে। বৃহস্পতিবার রাতেই সাঁইথিয়া ও মহম্মদবাজারে রাজনৈতিক উত্তেজনা দেখা দেয়। কোথাও তৃণমূল কর্মীর পথ আটকে মারধর করার অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে।
বিশদ

 হাঁসখালি ও ধানতলায় অশান্তি, তৃণমূল কর্মীদের বাড়ি ভাঙচুর, বোমা, জখম বহু

  সংবাদদাতা, রানাঘাট: রানাঘাট লোকসভা কেন্দ্রে ফলপ্রকাশের পরে হাঁসখালি ও ধানতলার বেশকিছু এলাকায় তৃণমূল কর্মী-সমর্থকদের মারধর, বাড়ি ভাঙচুর, ও বোমাবাজির অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে।
বিশদ

 ১২টি বিধানসভাতেই হার বাঁকুড়ায়, উদ্বেগে তৃণমূল

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়, বাঁকুড়া, বিএনএ: লোকসভা নির্বাচনের ফলাফলের নিরিখে বাঁকুড়া জেলার ১২টি বিধানসভা কেন্দ্রেই তৃণমূলের পরাজয় হয়েছে। বাঁকুড়া ও বিষ্ণুপুর লোকসভার বিজেপি প্রার্থী সুভাষ সরকার এবং সৌমিত্র খাঁ যথাক্রমে ১ লক্ষ ৭৪ হাজার ৩৩৩ এবং ৭৮ হাজার ৪৭ ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন।
বিশদ

 সভাপতিদের অনুমতি নিয়েই পুরুলিয়ায় বিজয় মিছিলের নির্দেশ বিজেপির

  সংবাদদাতা, রঘুনাথপুর: এলাকায় শান্তিশৃঙ্খলা বজায় রাখা এবং সম্প্রীতির মেলবন্ধনের জন্য বিজয় মিছিল পালনে ব্লক বা শহর সভাপতিদের অনুমতি নেওয়ার নির্দেশ দিল জেলা বিজেপি নেতৃত্ব। পাশাপাশি প্রশাসনকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য নেতৃত্ব পুলিস প্রশাসনের কাছেও একটি বিশেষ বার্তা দিয়েছে বলে জানা গিয়েছে।
বিশদ

কেন্দ্র, বর্ধমান দুর্গাপুর
বিজেপির জয়ের নেপথ্যে দুই বিধানসভায় ৭৬ হাজার লিড

 শ্রীকান্ত পড়্যা, বর্ধমান, বিএনএ: দুর্গাপুর পূর্ব ও দুর্গাপুর পশ্চিম বিধানসভা থেকে বিজেপি প্রার্থী এসএস আলুওয়ালিয়া ৭৬ হাজার ১০২ ভোটের লিড পেয়েছেন। দু’টি বিধানসভা কেন্দ্র থেকে পৌনে এক লক্ষ ভোটের লিড বর্ধমান-দুর্গাপুর লোকসভা আসনে তৃণমূল কংগ্রেস প্রার্থী মমতাজ সঙ্ঘমিতার জয়ের যাবতীয় আশায় জল ঢেলে দিয়েছে।
বিশদ

 দীঘায় মেয়েকে নিয়ে সমুদ্রের জলে পা ভেজাতে গিয়ে ডুবে মৃত্যু পর্যটকের

  সংবাদদাতা, কাঁথি: শুক্রবার ওল্ড দীঘায় মেয়েকে নিয়ে সমুদ্রে নেমে ঢেউয়ের তোড়ে ডুবে মৃত্যু হল এক পর্যটকের। অল্পের জন্য মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছে তাঁর ৬ বছরের মেয়ে। পুলিস জানিয়েছে, মৃতের নাম শঙ্কর দেব (৪৪)। তাঁর বাড়ি উত্তর ২৪পরগনা জেলার নিউ বারাকপুর এলাকায়। তাঁর মেয়ের নাম আত্ত্বিকা দেব।
বিশদ

 বর্ধমান শহরে ১৩৩৮ভোটের লিড নিলেও ৩৫টি ওয়ার্ডের ২১টিতেই পিছিয়ে তৃণমূল

 বিএনএ, বর্ধমান: বর্ধমান শহরে আশানুরূপ ফল করতে ব্যর্থ হয়েছে তৃণমূল কংগ্রেস। বর্ধমান পুরসভার ৩৫টি ওয়ার্ড নিয়ে গঠিত বর্ধমান দক্ষিণ বিধানসভা কেন্দ্র। উল্লেখযোগ্যভাবে এবার ২১টি ওয়ার্ডে বিজেপি-র এসএস আলুওয়ালিয়া লিড পেয়েছেন। এই মুহূর্তে পুরসভার বোর্ডের মেয়াদ শেষ হয়ে গিয়েছে।
বিশদ

 জেলার ২ কেন্দ্র জয় পেলেও উচ্ছ্বাস নেই তৃণমূল শিবিরে

 সুমন তেওয়ারি, সিউড়ি, বিএনএ: গতবারের থেকেও লিড বাড়িয়ে জয় পেয়েছেন বীরভূম আসনের তারকা প্রার্থী শতাব্দী রায়। প্রবল মোদি ঝড়েও লক্ষাধিক ভোটে বোলপুর আসনে জয় পেয়েছে তৃণমূল। তা সত্ত্বেও জেলাজুড়ে কোথাও জয়ের উচ্ছ্বাসের বহিঃপ্রকাশ দেখা যাচ্ছে না শাসক শিবিরের নেতা-কর্মীদের মধ্যে।
বিশদ

 মর্গে ছেলের মৃতদেহ রেখে ভোট দিয়েছিলেন মা, জিতেই দেখা করলেন অধীর

সংবাদদাতা, বহরমপুর: মর্গে বছর উনিশের ছেলেকে শুইয়ে রেখেই ভোটের লাইনে দাঁড়িয়ে ভোট দিয়েছিলেন সন্তনহারা মা। কেন অধীর চৌধুরীকে ভোট দিয়েছিলেন তার ব্যাখ্যাও দিয়েছিলেন তিনি। নিজের ‘দুর্গ’ অটুট রেখে শুক্রবার সেই সন্তানহারা মায়ের সঙ্গে দেখা করতে যান অধীববাবু। মৃতের ছবিতে মালা দিয়ে আত্মার শান্তি কামনা করেন।
বিশদ

Pages: 12345

একনজরে
দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৪ মে: তত্ত্ব কথা আওড়ানোর লোক আছে। কিন্তু মাঠে ময়দানে নেমে কাজ করার জন্য দলীয় কর্মী নেই। সেই কারণে সাধারণ মানুষের একটি বড় অংশের কাছে পৌঁছনোই যায়নি। লোকসভা থেকে নিশ্চিহ্ন হয়ে গিয়ে কার্যত এই মর্মেই দলের কেন্দ্রীয় ...

 বিএনএ, মালদহ : নিজেদের জীবন দিয়ে মালদহে কংগ্রেসকে বাঁচিয়ে দিয়ে গেল সিপিএম। দক্ষিণ মালদহে কংগ্রেসের কষ্টার্জিত জয়ের পরে একথাই চর্চা চলছে মালদহের রাজনৈতিক মহলে। প্রবাদপ্রতিম ...

 নয়াদিল্লি ও মুম্বই, ২৪ মে (পিটিআই): মোদি-ঝড়ে দ্বিতীয় দিনেও চাঙ্গা শেয়ার বাজার। শুক্রবার ৬২৩ পয়েন্ট বেড়ে ৩৯ হাজার ৪৩৪.৭২ পয়েন্টে পৌঁছল বম্বে শেয়ার বাজার সূচক সেনসেক্স। ...

 লন্ডন, ২৪ মে: বল বিকৃতি কাণ্ডের জেরে এক বছর ক্রিকেট থেকে দূরে ছিলেন তিনি। তবু ব্যাটের ধার এতটুকু কমেনি ডেভিড ওয়ার্নারের। বরং নির্বাসন কাটিয়ে ঢের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শারীরিক কারণে কর্মে বাধা দেখা দেবে। সন্তানরা আপনার কথা মেনে না চলায় মন ভারাক্রান্ত হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 বিশ্ব থাইরয়েড দিবস
১৮৮৬: বিপ্লবী রাসবিহারী বসুর জন্ম
১৮৯৯: বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের জন্ম
১৯০৬ - বিখ্যাত ভাস্কর রামকিঙ্কর বেইজের জন্ম
১৯২৪ - শিক্ষাবিদ, কলকাতা হাইকোর্টের বিচারপতি ও কলকাতা বিশ্ববিদ্যালয় এর ভাইস-চ্যান্সেলর আশুতোষ মুখোপাধ্যায়ের মৃত্যু
১৯৭২: পরিচালক করণ জোহরের জন্ম
২০০৫: অভিনেতা সুনীল দত্তের মৃত্যু
২০০৯: পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায় আইলা আঘাত করল
২০১৮ - শান্তি নিকেতনে বাংলাদেশ ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদী

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.২৯ টাকা ৮৯.৫১ টাকা
ইউরো ৭৬.০৩ টাকা ৭৮.৯৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,১৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৯৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩/৪১ দিবা ৬/২৬। শ্রবণা ১৩/১৪ দিবা ১০/১৫। সূ উ ৪/৫৭/০, অ ৬/৯/৪৮, অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫২ গতে ৭/৩৫ মধ্যে পুনঃ ১১/১২ গতে ১/২১ মধ্যে পুনঃ ২/৪৭ গতে উদয়াবধি, বারবেলা ৬/৩৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে পুনঃ ৪/৩১ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/৩০ মধ্যে পুনঃ ৩/৩৬ গতে উদয়াবধি।
১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯, শনিবার, ষষ্ঠী ২/১০/২৫ দিবা ৫/৪৮/৪৮। শ্রবণানক্ষত্র ১২/৪০/১৪ দিবা ১০/০/৪৪, সূ উ ১/২৯/৫, অ ৬/১১/৫৫, অমৃতযোগ দিবা ৩/৩৬ গতে ৬/১২ মধ্যে এবং রাত্রি ৭/০ গতে ৭/৪২ মধ্যে ও ১১/১৬ গতে ১/২২ মধ্যে ও ২/৪৮ গতে ৪/৫৬ মধ্যে, বারবেলা ১/১৩/৪১ গতে ২/৫৩/৬ মধ্যে, কালবেলা ৬/৩৬/৩ মধ্যে ও ৪/৩২/৩১ গতে ৬/১১/৫৫ মধ্যে, কালরাত্রি ৭/৩২/৩০ মধ্যে ও ৩/৩৬/২ গতে ৪/৫৬/৩১ মধ্যে।
১৯ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ব্যাপক ঝড়-বৃষ্টির জেরে শিয়ালদহ, হাওড়া শাখায় ব্যাহত ট্রেন চলাচল 

08:36:42 PM

মালদহে তৃণমূল জেলা সভাপতি মৌসম বেনজির নুর 

05:55:00 PM

ভোটে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচন কমিশন: মমতা 

05:51:40 PM

নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ করেছে সিপিএম: মমতা 

05:47:13 PM

আগামী ৩১ তারিখ ফের বৈঠকে বসব: মমতা 

05:42:00 PM

পাহাড়ে গৌতম দেবকে সরিয়ে অমর সিং রাইকে দায়িত্ব দেওয়া হয়েছে: মমতা 

05:41:00 PM