Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

নিজের ওয়ার্ডের ৭০শতাংশ মানুষ জল পাচ্ছেন না, দাবি ভাইস চেয়ারম্যানের
পুরমন্ত্রী আশ্বাস দিলেও জলসমস্যা মেটার ব্যাপারে নিশ্চিত হতে পারছে না সিউড়িবাসী 

বিএনএ, সিউড়ি: সিউড়ি জল সমস্যা সমাধানে কলকাতা পুরসভা ও কেএমডিএ’র বিশেষজ্ঞদের শহরে পাঠানোর পুরমন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের উদ্যোগে শহরবাসী খুশি। তবে জলসমস্যা নিয়ে নেতা-মন্ত্রীদের বার বার প্রতিশ্রুতি ভঙ্গের তিক্ত অভিজ্ঞতা থেকে জল না পাওয়া পর্যন্ত স্বস্তি ফিরছে না শহরে। সদর শহরের সর্বত্র এনিয়ে আলোচনা হলেও কেউই নিশ্চিত হতে পারছেন না বছরের পর বছর ধরে জল সমস্যায় থাকার শহরে কয়েকমাসের জল সমস্যা মিটবে। অন্যদিকে, কলকাতায় পুরমন্ত্রী সিউড়ি পুরসভার ভূমিকার তীব্র সমালোচনা করেছেন। আশ্চর্যজনকভাবে সেই সমালোচনাকে সমর্থন করে, নিজের ওয়ার্ডেরই ৭০শতাংশ মানুষ জল পাচ্ছে না দাবি করে নতুন জল্পনার সৃষ্টি করেছেন পুরসভার ভাইস চেয়ারম্যান বিদ্যাসাগর সাউ। তিনি বলেন, আমাদের অবশ্যই ব্যর্থতা রয়েছে। পুরমন্ত্রী সঠিক কথাই বলেছেন। এরপর নিজেকে এর থেকে দূরে সরিয়ে রাখতে যোগ করেছেন, কেন জল সমস্যা মেটেনি তা চেয়ারম্যান বলতে পারবেন। আমার ওয়ার্ডেই ৭০শতাংশ মানুষ পরিস্রুত পানীয় জল পায় না। বার বার বলেও কোনও কাজ হয়নি। সেইসব ওয়ার্ড পুরনো প্রকল্প থেকে জল পেত, নতুন ওয়ার্ডেও সেই সব ওয়ার্ডেই জল সরবরাহ হচ্ছে। যদিও এনিয়ে পুরসভার চেয়ারম্যান উজ্জ্বল চট্টোপাধ্যায়কে ফোন করা হলেও তিনি ফোন ধরেনি।
সিউড়ি পুরসভার জল সমস্যা এবং তা নিয়ে দোষ পাল্টা দোষারোপে ছেদ পড়ার কোনও লক্ষ্মণই নেই। এবার সেই বিতর্কে ঢুকে পড়েছেন খোদ পুরমন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। জল সমস্যা নিয়ে পুরসভার টালবাহানা এবং পুর কর্তাদের কর্মব্যর্থতা জেলাবাসীর কাজে সর্বজনবিদিত। কিন্তু খোদ পুরমন্ত্রী ২০১৫সালে লিফলেট বিলি করে শহরবাসীর জল সমস্যা মেটানোর প্রতিশ্রুতি দিয়েও তা না রাখতে পারায় মন ভেঙেছে শহরের। বিষয়টি উপলব্ধি করে রবিবার জেলায় এসে তা নিয়ে ক্ষমা চান কলকাতার ফিরহাদ। তিনি সব দোষ নিজে মাথা পেতে নেওয়ার পাশাপাশি কথা দেন, জলসমস্যা মেটাতে কলকাতার পুরসভা ও কেএমডির জলসরবরাহ বিভাগের বিশেষজ্ঞরা সিউড়ি যাবেন। তবে সোমবার কলকাতায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি আরও এককদম এগিয়ে বলেন, আগামী সপ্তাহেই এই প্রতিনিধি দল যাবে, এতে শহরবাসী খুশি হলেও জল না পেয়ে সেই খুশির বহিঃপ্রকাশ করতে নারাজ তাঁরা। নাম প্রকাশ্যে অনিচ্ছুক ২নম্বর ওয়ার্ডের এক বাসিন্দা বলেন, এদের লজ্জা হয় না, বার বার জল সরবরাহ করার কথা নিয়েও কথা রাখতে পারে না। কোন মুখে ভোট চায়। পুরমন্ত্রীও একবার কথা দিয়ে কথা রাখেননি। তবে এই উদ্যোগকে সাধুবাদ জানাই, কিন্তু না হওয়া পর্যন্ত বিশ্বাস নেই। একই দাবি, দীর্ঘদিনের এক ব্যবসায়ীরও। তিনি বলেন, এটা শহরের লজ্জ্বা, আমাদের খারাপ লাগে। কিন্তু এখানকার নেতাদের এসব সমালোচনা গায়ে লাগে না।
তবে কলকাতায় গিয়ে পুরমন্ত্রী সিউড়ি পুরসভার তুলোধনা করেছেন। তিনি স্পষ্ট ভাষায় জানিয়েছেন, প্রকল্প মিউনিসিপ্যাল ইঞ্জিনিয়ারিং ডিরেক্টরেট করলেও ঘরে ঘরে জল পৌঁছে দেওয়া ব্যবস্থা করতে পুরসভাকে দায়িত্ব দেওয়া হয়েছিল। এতে সিউড়ি পুরসভা সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। তবে আবার এই দায় নিজের কাঁধে না রাখতে পেয়ে বিতর্ক বাড়িয়েছেন ভাইস চেয়ারম্যান। তবে দায় এড়ানো সিউড়ি পুরসভার কর্তাব্যক্তিদের পুরনো অভ্যাস। বেশি পরিমাণ ক্ষমতা ও সুবিধা ভোগ করার জন্য এই পুরসভার নেতারা নিজেদের মধ্যে আভ্যন্তরীণ রাজনীতি করতেই বেশি ব্যস্ত। ২০১৫সালে উজ্জ্বল মুখোপাধ্যায়কে চেয়ারম্যান করার পর দলীয় কাউন্সিলারদের অনাস্থায় চেয়ারম্যান হন উজ্জ্বল চট্টোপাধ্যায়। ফের তাঁর বিরুদ্ধে অনাস্থা আনতে সক্রিয় হয় একটি অংশ। বছরভর তাঁদের এই সাপলুডোর খেলা চলে। শহরবাসীর আক্ষেপ, এসব না করে শহরের উন্নয়নের কথা ভাবলে জেলা সদরের রূপটাই অন্য হতো।  
12th  June, 2019
রেলের জায়গায় দখলদারির বিরুদ্ধে সরব জগন্নাথ সরকার
রানাঘাটে সংসদ সদস্যর সঙ্গে দলের বহিষ্কৃত নেতা, বিজেপির অন্দরে তুমুল বিতর্ক 

সংবাদদাতা, রানাঘাট: রানাঘাটে বিজেপির এমপি জগন্নাথ সরকারের সঙ্গে এক বহিষ্কৃত নেতার উপস্থিতি নিয়ে দলের অন্দরে তুমুল বিতর্ক শুরু হয়েছে।  বিশদ

বুলবুলের জেরে মাথায় হাত জেলার কৃষকদের
পূর্ব বর্ধমানে ৫০ হাজার হেক্টর ধান, সব্জির ক্ষতি 

অলকাভ নিয়োগী, বর্ধমান, বিএনএ: বুলবুলের জেরে পূর্ব বর্ধমান জেলাজুড়েই বৃষ্টিপাত হয়েছে। সেই অকাল বৃষ্টির প্রভাবে আমন ধান, আলু, পেঁয়াজ এবং সব্জি মিলিয়ে এই জেলায় ৫০ হাজার হেক্টর জমি ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে আমন ধানের। জেলায় ৪৭ হাজার হেক্টরের বেশি জমির আমন ধান ক্ষতিগ্রস্ত হয়েছে। 
বিশদ

সৌদি আরবে কাজে গিয়ে আটকে রয়েছে ছেলে, প্রশাসনের কাছে চিঠি পরিবারের 

সংবাদদাতা, রামপুরহাট: সৌদি আরবে কাজে গিয়ে আটকে পড়ল বাঙালি শ্রমিক। কার্যত দাস হিসেবে বন্দি অবস্থায় দিন কাটাতে হচ্ছে মল্লারপুরের খরাসিনপুরের বছর ২৭-এর ফিরোজউদ্দিনকে। শুধু ফিরোজ নয়, একইভাবে আটকে রাখা হয়েছে এদেশের ২৫জন যুবককে। যার মধ্যে মুর্শিদাবাদের খড়গ্রামের এক যুবকও রয়েছেন। 
বিশদ

রসগোল্লা দিবসে মুর্শিদাবাদের ছানাবড়ার জিআই আদায়ে সরব মিষ্টি ব্যবসায়ীরা 

বিএনএ, বহরমপুর: শোনা যায় নবাবের আমলে একটি ছানাবাড়ার ওজন হতো এক কুইন্টাল। এখনকার ‘ওস্তাদ’রা ততটা বিশাল মাপের ঐতিহ্যবাহী এই মিষ্টি তৈরি করতে পারেন না। তবে তাঁরা ৩০কেজি, ১০কেজি বা ৫ কেজি ওজনের ছানাবড়া হামেশাই তৈরি করেন। 
বিশদ

নানা অনুষ্ঠানে দুই মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলায় পালিত শিশু দিবস 

বাংলা নিউজ এজেন্সি: বৃহস্পতিবার নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে দুই মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলায় শিশু দিবস পালিত হল। পূর্ব মেদিনীপুরে জেলা সমাজকল্যাণ দপ্তরের অন্তর্গত শিশু সুরক্ষা ইউনিটের উদ্যোগে জেলা পরিষদে সেমিনার হলে শিশু দিবস এবং শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে এক অনুষ্ঠান হয়। 
বিশদ

শান্তিপুরে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব, ভাঙল বিধায়কের গাড়ির কাচ 

সংবাদদাতা, রানাঘাট: শান্তিপুরে ভাঙা রাসের দিন তৃণমূল বিধায়কের গাড়ি ভাঙচুর এবং তাঁর ঘনিষ্ঠ এক নেতার বাড়ি লক্ষ্য করে বোমাবাজির ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। ঘটনায় ফের একবার তৃণমূলের অন্তর্দ্বন্দ্ব প্রকাশ্যে এসেছে। তবে এনিয়ে প্রকাশ্যে কেউ কোনও মন্তব্য করেননি। 
বিশদ

শান্তিপুরে রাসের মণ্ডপ ও রেলকর্মীর বাড়িতে চুরি, চাঞ্চল্য 

সংবাদদাতা, রানাঘাট: রাস উৎসব চলার মধ্যেই শান্তিপুর থানা এলাকার দু’টি পৃথক চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়াল। প্রথম চুরির ঘটনা ঘটেছে শান্তিপুর থানার জলেশ্বর এলাকার তিলিপাড়ার এক রেল কর্মীর বাড়িতে। অন্য চুরির ঘটনাটি ঘটেছে শান্তিপুরের বড়বাজার এলাকার সন্তোষীমাতার পুজো মণ্ডপে।  
বিশদ

ইটভাটায় গিয়ে শিশুদের পরিস্থিতি দেখলেন মহকুমাশাসক 

সংবাদদাতা, কান্দি: বৃহস্পতিবার শিশুদিবসে ভরতপুর-১ ব্লকের আঙারপুরে একটি ইটভাটা পরিদর্শন করেন কান্দির মহকুমা শাসক অভীককুমার দাস। এদিন তাঁর সঙ্গে ছিলেন ভরতপুর-১ বিডিও অঞ্জন চৌধুরী সহ প্রশাসনিক আধিকারিকরা।  
বিশদ

ধান বিক্রিতে ফড়েরাজ রুখতে কঠোর প্রশাসন 

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: এবার মুর্শিদাবাদ জেলায় চাষিদের কাছ থেকে প্রায় সাড়ে তিন লক্ষ মেট্রিক টন ধান কেনার টার্গেট নিয়ে মাঠে নামছে জেলা প্রশাসন। প্রকৃত চাষিরাই যাতে ক্যাম্পে আসতে পারেন তারজন্য একাধিক পদক্ষেপ নেওয়া হচ্ছে।  
বিশদ

প্রদীপ পট্টনায়েককে বহিষ্কার করল বিজেপি 

সংবাদদাতা, খড়্গপুর: খড়্গপুর বিধানসভার উপনির্বাচনের নির্দল প্রার্থী প্রদীপ পট্টনায়েককে দল থেকে বহিষ্কার করল বিজেপি। শুক্রবার দলের সাধারণ সম্পাদক প্রতাপ বন্দ্যোপাধ্যায় প্রদীপবাবুকে বহিষ্কার করার কথা ঘোষণা করেন। 
বিশদ

করিমপুরে মনোনয়ন দিয়েছে মাত্র ৪টি দল 

সৌরভ ভট্টাচার্য, তেহট্ট, সংবাদদাতা: এবার করিমপুর উপনির্বাচনে মনোনয়ন দিয়েছে মাত্র চারটি দল। তৃণমূল, সিপিএম কংগ্রেস জোট ও বিজেপি ছাড়া আর একটি রাজনৈতিক দল মনোনয়ন দিয়েছে। বিগত বেশ কয়েকটি নির্বাচনে করিমপুরে এই দলগুলি ছাড়াও অনেকে প্রার্থী হয়ে মনোনয়ন জমা দিতেন। নির্দল ও অন্যান্য প্রার্থীরাও ভোট পেতেন। 
বিশদ

রসগোল্লার জন্মদিনে মাতল কৃষ্ণনগর 

বিএনএ, কৃষ্ণনগর: রসগোল্লার জন্মদিনে মাতল কৃষ্ণনগর। মিষ্টি ব্যবসায়ী সমিতির তরফ থেকে বিলি করা হল মিষ্টিও। বাংলার রসগোল্লার স্বীকৃতি পাওয়ার বর্ষপূর্তিতে এই উৎসবে মেতে উঠেন কৃষ্ণনগরের ব্যবসায়ী সংগঠন থেকে ক্রেতারাও। বছর দু’য়েক আগে এমন দিনেই রসগোল্লা যে বাংলা তথা বাঙালির, তাতে সিলমোহর পড়েছিল। 
বিশদ

আজ থেকে বাড়ি বাড়ি সংযোগের আবেদন নেবে পুরসভা
শিশুদিবসে প্রাথমিক স্কুলে জল সরবরাহ করে কুলটির মেগা প্রকল্পের পরিষেবা শুরু 

বিএনএ, আসানসোল: বৃহস্পতিবার শিশুদিবসের দিন স্থানীয় একটি প্রাথমিক স্কুলে জল সরবরাহ করে কুলটির মেগা জল প্রকল্পের পরিষেবা শুরু করল আসানসোল পুরসভা। প্রস্তাবিত সময়ের প্রায় ছ’মাস আগে ২২৫ কোটি টাকার বৃহৎ জলপ্রকল্পের কাজ শেষ করে নজির গড়ল পুরসভা। 
বিশদ

মণ্ডল সভাপতি নির্বাচন নিয়ে
এগরায় বৈঠক চলাকালীন বিজেপির বিক্ষুব্ধ নেতা-কর্মীদের বিক্ষোভ, হাতাহাতি 

সংবাদদাতা, কাঁথি: মণ্ডল সভাপতি নির্বাচন নিয়ে বৈঠক চলাকালীন বিজেপির বিক্ষুব্ধ নেতা-কর্মীদের বিক্ষোভ ও হাতাহাতির জেরে বৃহস্পতিবার এগরার উত্তর দুলালপুর(সাতমাইল) এলাকায় উত্তেজনা ছড়ায়। দলের জেলা কার্যালয়ের সামনেই এই ঘটনা ঘটে। শেষ পর্যন্ত জেলা নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।  
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রশান্ত কিশোরের দাওয়াই মেনে এবার ইস্তাহার উপনির্বাচনেও। দলের ইতিহাসে এই প্রথম কোনও উপনির্বাচনে ভোটারদের কাছে পৌঁছতে এলাকা ভিত্তিক ইস্তাহার প্রকাশের সিদ্ধান্ত নিল ...

গাজা সিটি, ১৪ নভেম্বর (এপি): টানা বহু মাস ধরে গাজার ইসলামিক জিহাদ জঙ্গি বাহিনী এবং ইজরায়েল সেনাবাহিনীর লাগাতার গোলাগুলির লড়াইয়ের পর অবশেষে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উত্তর পূর্ব ভারত থেকে আসছে নিষিদ্ধ মাদক ট্যাবলেট ইয়াবা। এই কারবারের মাধ্যমে পাচার হচ্ছে জাল নোটও। তদন্তে নেমে এই তথ্য হাতে পেল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। উচ্চতর বিদ্যার ক্ষেত্রে শুভ ফল পাবে। কর্মপ্রার্থীদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩৩: ইনকা সভ্যতার রাজধানী কুঝকোয় পদার্পণ করলেন ফ্রান্সিসকো পিজারিও
১৬৩০: জার্মান জ্যোতির্বিদ তথা গণিতজ্ঞ জোহানেস কেপলারের মৃত্যু
১৮৫৯: গ্রিসের এথেন্সে আধুনিক ওলিম্পিকসের সূচনা
১৯৪৯: মহাত্মা গান্ধীকে হত্যার দায়ে ফাঁসি হল নাথুরাম গডসে এবং নারায়ণ আপ্তের
১৯৮২: মহাত্মা গান্ধীর অন্যতম অনুগামী তথা ভারতের জাতীয় শিক্ষক বিনায়ক নরহরি ভাবের মৃত্যু
১৯৮৬: টেনিস তারকা সানিয়া মির্জার জন্ম
২০০০: পৃথক রাজ্য হিসাবে স্বীকৃতি পেল ঝাড়খণ্ড
২০০৭: ঘূর্ণিঝড় সিডরের আঘাতে বিধ্বস্ত বাংলাদেশ, মৃত ৫ হাজার। ধ্বংস হয় সুন্দরবনের একাংশ 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.২৯ টাকা ৭৩.০০ টাকা
পাউন্ড ৯১.০০ টাকা ৯৪.৩২ টাকা
ইউরো ৭৭.৯২ টাকা ৮০.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ কার্তিক ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৩৪/৪৩ রাত্রি ৭/৪৬। মৃগশিরা ৪৩/১৮ রাত্রি ১১/১২। সূ উ ৫/৫২/৪৬, অ ৪/৪৯/৩০, অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে পুনঃ ৭/১৯ গতে ৯/৩১ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪২ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে পুনঃ ৪/৭ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩৭ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/৫ গতে ৯/৪৩ মধ্যে।
২৮ কার্তিক ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৩৩/৪৬/২৯ রাত্রি ৭/২৪/৪৫। মৃগশিরা ৪৪/২৬/৪৪ রাত্রি ১১/৪০/৫১, সূ উ ৫/৫৪/৯, অ ৪/৫০/১, অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে ও ৭/৩১ গতে ৯/৩৯ মধ্যে ও ১১/৪৭ গতে ২/৩৮ মধ্যে ও ৩/২১ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ৫/৪০ গতে ৯/১০ মধ্যে ও ১১/৫৩ গতে ৩/২৪ মধ্যে ও ৪/১৯ গতে ৫/৫৫ মধ্যে, বারবেলা ৮/৩৮/৭ গতে ১০/০/৬ মধ্যে, কালবেলা ১০/০/৬ গতে ১১/২২/৫ মধ্যে, কালরাত্রি ৮/৬/৩ গতে ৯/৪৪/৪ মধ্যে।
 ১৭ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
  এবার রাজভবনেও হোয়াটস অ্যাপ গ্রুপ
এবার রাজভবনেও তৈরি হল হোয়াটস অ্যাপ গ্রুপ। ১০২ জন ...বিশদ

14-11-2019 - 06:07:00 PM

রাজ্যপালের ভূমিকা নিয়ে কী বললেন চন্দ্রিমা ভট্টাচার্য?
নির্দিষ্টভাবে একটি রাজনৈতিক দলের কথায় চলছেন রাজ্যপাল। আজ এভাবেই রাজ্যপালের ...বিশদ

14-11-2019 - 05:59:00 PM

হেলিকপ্টার না পাওয়া নিয়ে বিজ্ঞপ্তি জারি রাজভবনের
আগামীকাল শুক্রবার স্থলপথেই ৬০০ কিমি যাত্রা করবেন রাজ্যপাল জগদীপ ধনকর। ...বিশদ

14-11-2019 - 05:48:00 PM

প্রথম টেস্ট: প্রথম দিনের শেষে ভারত ৮৬/১ 

14-11-2019 - 05:07:03 PM

বিক্ষুব্ধ প্রদীপ পট্টনায়েককে বহিষ্কার করল বিজেপি 
খড়্গপুর বিধানসভা উপনির্বাচনে টিকিট না পেয়ে ‘বিজেপি বাঁচাও কমিটি’ নাম ...বিশদ

14-11-2019 - 04:38:16 PM

রামপুরহাটে আবগারি দপ্তরের কর্মীদের হেনস্তা 
অবৈধ মদ উদ্ধার করতে গিয়ে প্রহৃত আবগারি দপ্তরের আধিকারিকরা। তাঁদের ...বিশদ

14-11-2019 - 03:27:37 PM