Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

 কৃষ্ণনগরে স্নান যাত্রা উৎসব। নিজস্ব চিত্র

আসানসোলে এক সপ্তাহে ৬টি দেহ উদ্ধার, নেপথ্যে কি সিরিয়াল কিলার? ধন্দে পুলিস 

বিএনএ, আসানসোল: আসানসোলের বিভিন্ন এলাকায় এক সপ্তাহে ছ’টি দেহ উদ্ধারের পিছনে কি কোনও সিরিয়াল কিলারের যোগ রয়েছে? তা নিয়ে রীতিমতো ধন্দে পড়েছেন পুলিস আধিকারিকরা। জানা গিয়েছে, এর আগেও অণ্ডাল, রানিগঞ্জ ও জামুড়িয়া সহ বিভিন্ন জায়গায় অজ্ঞাতপরিচয় মৃতদেহ উদ্ধার হয়েছে। কিন্তু পরপর একসঙ্গে এতজনের মৃতদেহ উদ্ধার খুবই বিরল। তাই ঘটনাগুলিতে সিরিয়াল কিলার যোগের আশঙ্কা বাড়ছে।
এডিসিপি সায়ক দাস বলেন, ময়নাতদন্তের রিপোর্ট হাতে পাওয়ার পরেই মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে। তবে এখনও পর্যন্ত কোনও অভিযোগ পাওয়া যায়নি।
প্রসঙ্গত, কিছুদিন আগেই বর্ধমানে এক সিরিয়াল কিলারকে পুলিস গ্রেপ্তার করে। সে নৃশংসভাবে যুবতী ও মহিলাদের হত্যা করেছে। ওই সিরিয়াল কিলার গ্রেপ্তার হওয়ার পর থেকেই অনেকের মধ্যে আশঙ্কা প্রবল হচ্ছে। তার মতো মানসিকতার অন্য কেউ হত্যালীলা চালাচ্ছে কি না তা নিয়েও অনেকের মনে প্রশ্ন উঠছে।
ঘটনা ১: কয়েকদিন আগেই বারাবনির কেলেজোড়া গ্রামের পুকুর থেকে মাঝ বয়সি এক মহিলার পচাগলা মৃতদেহ উদ্ধার হয়। কীভাবে তাঁর মৃত্যু হয়েছে, তা মৃতদেহ উদ্ধারের চারদিন পরেও জানা যায়নি। মৃতার পরিচয় জানা যায়নি। এলাকায় ওই মহিলাকে কেউ আগে দেখেওনি। তবে প্রাথমিক তদন্তে পুলিসের অনুমান, ওই মহিলা ভবঘুরে হতে পারেন।
ঘটনা ২: জামুড়িয়ার বাকশিমুলিয়া গ্রাম থেকে চারদিন আগে আরএক মহিলার মৃতদেহ উদ্ধার হয়। তাঁরও পরিচয় পুলিস জানতে পারেনি। মৃত্যুর কারণ নিয়েও ধোঁয়াশা রয়েছে। ওই মহিলার বয়স আনুমানিক ৪০ বছর।
ঘটনা ৩: ডামরার জঙ্গল থেকে এক যুবকের মৃতদেহ উদ্ধার। ওই যুবকেরও মৃত্যুর কারণ স্পষ্ট নয়। এলাকার বাসিন্দারা জঙ্গলে মৃতদেহ পড়ে থাকতে দেখে পুলিসকে খবর দেন। ঘটনা ৪: সালানপুরেও অজয় নদের ধার থেকে এক যুবকের মৃতদেহ উদ্ধার হয়েছে।
এভাবে আসানসোল মহকুমার বিভিন্ন জায়গা থেকে এক সপ্তাহের মধ্যে ছ’জনের মৃতদেহ পুলিস উদ্ধার করেছে। পরপর মৃতদেহ উদ্ধার হওয়ায় অনেকেই বলতে শুরু করেছেন, এর পিছনে কোনও সিরিয়াল কিলারের হাত নেই তো? পুলিসও মৃত্যুর কারণ নিয়ে ধন্দে রয়েছে। শরীরে কোনও আঘাত না থাকা সত্ত্বেও কীভাবে তাঁরা মারা গিয়েছেন, তা নিয়েও রহস্য রয়েছে।
এক পুলিস আধিকারিক বলেন, যদি ধরেই নেওয়া যায় অসুস্থ হয়েই মৃত্যু হচ্ছে, তাহলে মৃতদেহ পুকুরের জলে আসছে কীভাবে? সেই প্রশ্নের উত্তর পাওয়া যাচ্ছে না। কয়েকটি মৃতদেহ জঙ্গলের মধ্যে পাওয়া গিয়েছে। জঙ্গলের মধ্যেই বা কেন মৃতদেহ উদ্ধার হচ্ছে সেটাও পরিষ্কার হচ্ছে না। মৃতদেহগুলিতে বাইরে থেকে আঘাতের চিহ্ন দেখা যাচ্ছে না। তাতে সন্দেহ আরও বেশি দানা বেঁধেছে। বিষ খেয়ে আত্মহত্যা করলেও ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে তা বোঝা যায়। কিন্তু, মৃতদেহগুলির শরীরে বিষক্রিয়ার প্রমাণ পাওয়া যায়নি।
পুলিস সূত্রে আরও জানা গিয়েছে, কেলেজোরা থেকে উদ্ধার হওয়া মৃতদেহ কোনও ভবঘুরে মহিলার হতে পারে। তাঁর পরিচয় জানতে বিভিন্নভাবে চেষ্টা করা হচ্ছে। দীর্ঘদিন এই জেলায় থাকা এক পুলিস আধিকারিক বলেন, শিল্পাঞ্চলে বেশিরভাগ সময় গুলি করে খুন করা হয়। মূলত অন্ধকার জগতের লোকজনই মারা যায়। কিন্তু, এখন যে মৃতদেহগুলি উদ্ধার হচ্ছে, সেগুলিতে কোনও ক্ষত চিহ্ন দেখা যাচ্ছে না। ছ’জনের মৃত্যুর পিছনে কোনও কিলারের হাত রয়েছে, নাকি তাঁরা অসুস্থ হয়ে মারা যাচ্ছেন তা স্পষ্ট নয়। শিল্পাঞ্চলে বহু বাইরের লোকজন কাজের সূত্রে আসেন। সবসময় মৃতদেহ প্রথমেই চিহ্নিত করা যায় না। এক্ষেত্রেও রহস্য উন্মোচনে কিছুদিন সময় গড়াতে পারে। 

বর্ধমানে বিজেপির পার্টি অফিসে
গোষ্ঠীদ্বন্দ্ব, গুলি, উত্তেজনা

 বিএনএ, বর্ধমান: সোমবার রাতে বর্ধমান শহরে ডিভিসি মোড়ে বিজেপি-র জেলা কার্যালয়ের সামনে দলের দুই গোষ্ঠীর মারামারির সময় গুলি চলায় এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। দলীয় সূত্রে জানা গিয়েছে, যুব নেতা শ্যামল রায়ের অনুগামীদের সঙ্গে সদ্য দলে যোগ দেওয়া খোকন সেনের লোকজনের লড়াইয়ের জেরেই এদিনের ঘটনা।
বিশদ

দুই বর্ধমানের বিভিন্ন মহকুমা হাসপাতালে আউটডোর বন্ধ থাকায় দুর্ভোগ

 বাংলা ঩নিউজ এজেন্সি: এনআরএস কাণ্ডের জেরে সোমবার দুই বর্ধমানের বিভিন্ন মহকুমা হাসপাতালে আউটডোর পরিষেবা বন্ধ থাকায় রোগীদের দুর্ভোগে পড়তে। তবে কয়েক জায়গায় আউটডোর বন্ধ থাকলেও বাইরে প্যান্ডেল খাটিয়ে চিকিৎসা করেছেন চিকিৎসকরা।
বিশদ

মেদিনীপুর মেডিক্যালেও পরিষেবা স্বাভাবিক হতে চলেছে 

বিএনএ, মেদিনীপুর: আজ, মঙ্গলবার থেকে পরিষেবা স্বাভাবিক হতে চলেছে মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালেও। রোগীর পরিজন থেকে শুরু করে সকলেই সেই আশায় বুক বাঁধছেন।  
বিশদ

দুবরাজপুরে বিজেপি কর্মীকে মারধরের অভিযোগ 

বিএনএ, সিউড়ি: সোমবার দুবরাজপুর থানার খোসনগরে এক বিজেপি কর্মীকে বেধড়ক মারধরের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। বিজেপির দাবি, ব্যাঙ্কে টাকা তুলতে যাওয়ার সময় পদুমা পঞ্চায়েতের খোসনগরের বাসিন্দা মঙ্গল বাউরিকে একা পেয়ে তৃণমূল কর্মীরা ব্যাপক মারধর করে।  
বিশদ

আজ হাসপাতালগুলিতে আউটডোর সহ সবরকম পরিষেবা স্বাভাবিক হচ্ছে 

বিএনএ, সিউড়ি: সোমবার জেলার সরকারি হাসপাতালগুলিতে আউটডোর পরিষেবা বন্ধ থাকলেও আজ, মঙ্গলবার থেকে সব স্বাভাবিক হচ্ছে বলে চিকিৎসক মহল জানিয়েছে। তবে, সোমবার আউটডোরে না বসলেও তার সামনেই ঩চেয়ার-টেবিল নিয়ে রামপুরহাট মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসা করতে দেখা যায় চিকিৎসকদের।  
বিশদ

হামবড়া ভাব ঝেড়ে ফেলুন, কর্মীদের বার্তা স্বপন দেবনাথের 

সংবাদদাতা, কালনা: হামবড়া ভাব ঝেড়ে ফেলুন। দল দায়িত্ব দিয়েছে বলে আমিই সব। এই আমিত্ব থেকে বেরিয়ে আসুন। সোমবার কালনা-১ ব্লকের দলের বুথভিত্তিক পর্যালোচনা ও কর্মী সম্মেলনে কর্মীদের উদ্দেশে এমনই বার্তা দিলেন জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি তথা মন্ত্রী স্বপন দেবনাথ।  
বিশদ

ডোমকলের কুচিয়ামোড়ার ঘটনায় আরও এক অভিযুক্ত গ্রেপ্তার
বাড়ির ছাদ ও পাট খেত থেকে নাগাড়ে গুলি চালিয়ে তৃণমূল
কর্মীদের ঝাঁঝরা করা হয়েছিল, অনুমান পুলিসের 

বিএনএ, বহরমপুর: ডোমকল থানার কুচিয়ামোড়ায় বাড়ির ছাদ ও পাট খেত থেকে এক নাগাড়ে গুলি চালিয়ে তৃণমূল কর্মীদের ঝাঁঝরা করে দেওয়া হয়েছিল। ঘটনার পর প্রাথমিক তদন্তের পর এমনটাই মনে করছে পুলিস। তারা তিন তৃণমূল কর্মী খুনের ঘটনায় আরও একজনকে গ্রেপ্তার করেছে।  
বিশদ

সুতাহাটায় মহিলার সাহসিকতায় ধরা পড়ল এটিএম প্রতারকদের চক্র 

সংবাদদাতা, হলদিয়া: এক মহিলার সাহসিকতায় সোমবার সুতাহাটার চৈতন্যপুরে ধরা পড়ল এটিএম প্রতারকদের চক্র। ওই সাহসী মহিলা বুদ্ধিমত্তার সঙ্গে একাই ধরে ফেললেন এটিএম প্রতারকদের মূল পাণ্ডাকে। তারপর স্থানীয় মানুষজনের সহযোগিতায় তাকে তুলে দিলেন সুতাহাটা থানার পুলিসের হাতে।  
বিশদ

উপনির্বাচন পর্যন্ত খড়্গপুরের প্রতিটি ওয়ার্ডে পর্যবেক্ষক, জানালেন শুভেন্দু 

সংবাদদাতা, খড়্গপুর: আগামী বিধানসভা উপনির্বাচন পর্যন্ত খড়্গপুর শহরের প্রতিটি ওয়ার্ডে তৃণমূল পর্যবেক্ষক নিয়োগ করবে। জেলার বিভিন্ন এলাকা থেকে নেতাদের পর্যবেক্ষক করা হবে। রবিবার রাতে খড়্গপুর শহরে দলের নিচুতলার কর্মীদের সঙ্গে বৈঠক শেষে একথা জানিয়ে দিয়ে যান দলের পর্যবেক্ষক তথা রাজ্য মন্ত্রিসভার সদস্য শুভেন্দু অধিকারী। 
বিশদ

শান্তিনিকেতনে শ্বশুরবাড়িতে যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার 

সংবাদদাতা, শান্তিনিকেতন: সোমবার শান্তিনিকেতন থানার শ্যামবাটির সুভাষ পল্লিতে শ্বশুরবাড়িতে এক যুবকের ঝুলন্ত মৃতদেহ উদ্ধারে চাঞ্চল্য ছড়ায়। মৃতের নাম প্রশান্ত দাস(৪০)। জানা গিয়েছে, তাঁর বাড়ি নানুর থানার দাসকল গ্রামে। এদিন তাঁর মৃতদেহ দেখতে পেয়ে শান্তিনিকেতন থানায় খবর দেওয়া হয়।  
বিশদ

মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর উচ্ছ্বাসে মাতলেন জুনিয়র ডাক্তাররা 

বিএনএ, বহরমপুর: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের পর উচ্ছ্বাসে মাতলেন মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের আন্দোলনরত জুনিয়র ডাক্তাররা। সোমবার বিকেলে আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের প্রতিনিধিদের নিয়ে মুখ্যমন্ত্রী নবান্নে বৈঠক করেন।  
বিশদ

এগরায় মাওবাদী পরিচয় দিয়ে তৃণমূল নেতাকে হুমকি চিঠি 

সংবাদদাতা, কাঁথি: মাওবাদী পরিচয় দিয়ে তৃণমূলের নেতাকে ডাকযোগে হুমকি চিঠি পাঠানোকে কেন্দ্র করে এগরা-১ ব্লকের জুমকি গ্রাম পঞ্চায়েত এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। ওই নেতা হলেন জুমকি গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান উদয়শঙ্কর সর। তিনি জুমকি অঞ্চল সভাপতির পদেও রয়েছেন। 
বিশদ

নবান্নে বৈঠকের পর মিষ্টিমুখ আন্দোলনকারীদের
সন্ধ্যায় বর্ধমান মেডিক্যালে কাজে যোগ দিলেন জুনিয়র ডাক্তাররা 

শ্রীকান্ত পড়্যা, বর্ধমান, বিএনএ: সোমবার নবান্নে আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের প্রতিনিধি দলের সঙ্গে রাজ্য সরকারের বৈঠকের পর সন্ধ্যায় বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে কাজে যোগ দিলেন জুনিয়র চিকিৎসকরা। এদিন ইউএসজি রুম লাগোয়া অবস্থান মঞ্চ থেকে সরাসরি নবান্নের বৈঠকের দিকে নজর রাখতে জায়ান্ট স্ক্রিন লাগানো হয়েছিল। বৈঠক শেষ হতেই আনন্দে ফেটে পড়েন আন্দোলনরত পড়ুয়ারা। মিষ্টি এনে পরস্পরকে খাইয়ে দেন তাঁরা।  
বিশদ

দুবরাজপুরে অনুব্রতর ভর্ৎসনার পরই শহর সভাপতির দল ছাড়ার সিদ্ধান্তে শোরগোল 

বিএনএ, সিউড়ি: দুবরাজপুরের তৃণমূল কংগ্রেসের শহর সভাপতি প্রভাত চট্টোপাধ্যায়ের দল ছাড়ার সিদ্ধান্তে দুবরাজপুরজুড়ে শোরগোল পড়েছে। রবিবার দুবরাজপুরে দলীয় কর্মসূচিতে অনুপস্থিত ওই বর্ষীয়ান নেতাকে গিরগিটির সঙ্গে তুলনা করেন জেলা সভাপতি অনুব্রত মণ্ডল।  
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, আলিপুরদুয়ার: বিধানসভা ভোটের দিকে লক্ষ্য রেখে আলিপুরদুয়ারে জেলা জুড়ে ফের সদস্য সংগ্রহ অভিযানে নামছে বিজেপি। কিভাবে এই সদস্য সংগ্রহ হবে তার জন্য প্রশিক্ষণ নিতে দলের জেলা ও মণ্ডল কমিটির চার নেতার নাম কলকাতায় পাঠানো হয়েছে।   ...

 সৌম্যজিৎ সাহা  কলকাতা: রাজ্যে ক্রমশ কমছে ইঞ্জিনিয়ারিংয়ের আসন। গতবার যেখানে ৩১ হাজারের বেশি আসন ছিল, এবার তা আরও কমে হয়েছে ২৯ হাজার ৬৫৯টি আসন। প্রাথমিক হিসেবে এই তথ্য মিলেছে। যদিও এখনও দু’টি কলেজ এবং কয়েকটি বিষয়ের আসন যুক্ত হওয়ার ...

 রিও ডি জেনেইরো, ১৭ জুন: কোপা আমেরিকার প্রথম ম্যাচে বলিভিয়ার চ্যালেঞ্জ সহজেই অতিক্রম করেছে ব্রাজিল। বুধবার সকালে (ভারতীয় সময়) গ্রুপ-এ’র দ্বিতীয় ম্যাচে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের মুখোমুখি ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: জেলার সেচবাঁধ ও শর্ট কাট চ্যানেলগুলির অবস্থা খতিয়ে দেখে পঞ্চায়েত সমিতিগুলিকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিল জেলা প্রশাসন। আগামী কয়েকদিনের মধ্যেই রাজ্যে বর্ষা ঢুকবে বলে জেলা প্রশাসনের কর্তারা মনে করছেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। সম্ভাব্য ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু
১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু
২০০৫- ক্রিকেটার মুস্তাক আলির মৃত্যু
২০০৯- প্রখ্যাত সরোদ শিল্পী আলি আকবর খানের মৃত্যু  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৯ টাকা ৭০.৬৮ টাকা
পাউন্ড ৮৬.৩৪ টাকা ৮৯.৫৫ টাকা
ইউরো ৭৬.৭৯ টাকা ৭৯.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৩২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আষা‌ঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২৩/৫৮ দিবা ২/৩১। মূলা ১৭/১৬ দিবা ১১/৫০। সূ উ ৪/৫৬/০, অ ৬/১৮/৫৪, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে পুনঃ ৯/২৩ গতে ১২/৩ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে ৪/৩১ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ২/৬ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৭ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৩৯ গতে ৮/৫৮ মধ্যে। 
২ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২২/২২/৩৮ দিবা ১/৫২/৩৩। মূলানক্ষত্র ১৭/২৭/২৯ দিবা ১১/৫৪/৩০, সূ উ ৪/৫৫/৩০, অ ৬/২১/২৮, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে ও ৯/২৭ গতে ১২/৮ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/২ গতে ২/৯ মধ্যে, বারবেলা ৬/৩৬/১৫ গতে ৮/১৬/৫৯ মধ্যে, কালবেলা ১/১৯/১৩ গতে ২/৫৯/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৪০/৪৩ গতে ২/৫৯/৫৯ মধ্যে। 
মোসলেম: ১৪ শওয়াল 
এই মুহূর্তে
বিশ্বকাপ: আফগানিস্তানকে ১৫০ রানে হারাল ইংল্যান্ড

10:48:34 PM

স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা, চালু কলকাতা পুলিসের হেল্প লাইন 
গতকাল মুখ্যমন্ত্রীর নির্দেশ পাওয়ার পর স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা জনিত সমস্যার ...বিশদ

09:48:24 PM

বিশ্বকাপ: আফগানিস্তান ৮৬/২ (২০ ওভার) 

08:17:00 PM

দার্জিলিং পুরসভায় প্রশাসক নিয়োগ করল রাজ্য সরকার 

08:08:39 PM

জাপানে বড়সড় ভূমিকম্প, মাত্রা ৬.৫, জারি সুনামি সতর্কতা 

07:34:58 PM

বিশ্বকাপ: আফগানিস্তান ৪৮/১ (১০ ওভার) 

07:05:00 PM