Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

রাতে একা বাড়ির বাইরে নয়, সতর্ক থাকার নির্দেশ দলের
কান্দিতে লাগাতার খুনের ঘটনায় আতঙ্কিত তৃণমূল নেতারা

সংবাদদাতা, কান্দি: কান্দি মহকুমা এলাকায় একের পর এক খুন ও আক্রমণের ঘটনায় আতঙ্কিত তৃণমূল নেতারা এবার বাড়তি সতর্কতা নিচ্ছেন। রাতে বাড়ি থেকে একা ও অচেনা কারও ডাকে বাড়ি থেকে না বেরনোর ব্যাপারে সতর্ক হচ্ছেন। রাতের দিকে বাইরে ঘুরতে বা কাজে গেলে সঙ্গীদের নিয়ে যাবেন। প্রত্যন্ত গ্রামের নেতাদের সঙ্গে বড় মাপের নেতাদের মধ্যে মোবাইলে যোগাযোগ বাড়ানোর চেষ্টা করা হচ্ছে। কারও কাছে কোনও বার্তা থাকলে তা সরাসরি এলাকার নেতাদের জানানোর নির্দেশ দেওয়া হয়েছে।
উল্লেখ্য, গত সোমবার রাতে কান্দি পঞ্চায়েত সমিতির সদস্য তথা এলাকার দাপুটে নেতা জাহাঙ্গির শেখ দুষ্কৃতীদের হাতে খুন হন। কান্দি থানার গোঁসাইডোব গ্রামের বাসিন্দা ওই তৃণমূল নেতাকে বাড়ি থেকে কিছুটা দূরে গুলি করে খুন করা হয়। এলাকার তাঁর প্রভাব ছিল। তিনি খুন হওয়ার পর এলাকায় কিছুটা আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে। এরপরেই শনিবার রাতে খড়গ্রাম থানার বালিয়াহাট গ্রামের তৃণমূলের বুথ কমিটির সভাপতি মাইনুল শেখকে গুলি করে খুনের চেষ্টা করা হয়। আশঙ্কাজনক অবস্থায় তিনি কলকাতার এনআরএস হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তিনিও একসময় সিপিএমের দাপুটে নেতা ছিলেন।
এর আগে পঞ্চায়েত ভোটের পর পরেই প্রকাশ্যে খুন হন বড়ঞা থানা এলাকার ডাকবাংলা গ্রামের দাপুটে নেতা রবু শেখ। বড়ঞা বিডিও অফিসের সামনেই বোমা মেরে খুন করা হয়। এরপর খুন হন কান্দি থানার রুদ্রবাটি গ্রামের তৃণমূল নেতা গৌরাঙ্গ মণ্ডল। বাড়ি থেকে কিছুটা দূরে দুষ্কৃতীরা বোমা মেরে ও গুলি করে খুন করে। কান্দি মহকুমা এলাকায় ওই সকল খুনের ঘটনায় সম্প্রতি এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। প্রতিটি খুনের পিছনেই কংগ্রেসের দুষ্কৃতীদের হাত রয়েছে বলে তৃণমূলের পক্ষ থেকে অভিযোগ করা হয়।
জানা গিয়েছে, সাম্প্রতিক খুন ও আক্রমণের ঘটনায় এলাকার তৃণমূল নেতৃত্ব আতঙ্কিত। তাই নেতাদের সতর্ক হতে বলেছে মহকুমা তৃণমূল। প্রভাবশালী নেতাদের রাতে বাড়ির বাইরে একা বেরতে বারণ করা হয়েছে। অপরিচিত কারও সঙ্গে দেখা করতেও নিষেধ করা হয়েছে। এমনকী, রাতের দিকে অপরিচিত কেউ নেতার সঙ্গে দেখা করতে পারবেন না। দলীয় বা ব্যক্তিগত কাজে একা নয়, সঙ্গীদের নিয়ে বেরতে হবে। এছাড়াও প্রতিটি গ্রামের স্থানীয় নেতৃত্বের সঙ্গে এলাকার প্রভাবশালী নেতাদের যোগাযোগ বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। প্রত্যন্ত গ্রামের নেতারা কোনও অশনি সংকেত পেলে তা সঙ্গে সঙ্গে ব্লক নেতৃত্ব এবং মহকুমা নেতৃত্বকে জানানোর নির্দেশ দেওয়া হয়েছে।
এব্যাপারে কান্দি ব্লক তৃণমূল সভাপতি পার্থপ্রতিম সরকার বলেন, পরপর খুনের ঘটনায় আমরা আতঙ্কিত। গ্রামাঞ্চলে আমাদের সোর্সদের সজাগ থাকতে বলা হয়েছে। কিছু জানতে পারলে পুলিস ও আমাদের জানানোর নির্দেশ দেওয়া হয়েছে। বড়ঞা ব্লক যুব তৃণমূল সভাপতি মাহে আলম বলেন, দুষ্কৃতীদের দাপট বেড়ে গিয়েছে। তাই নিশ্চিন্তে ঘুরে বেড়ানোই কঠিন। মহকুমা তৃণমূল সভাপতি গৌতম রায় বলেন, সাম্প্রতিক সন্ত্রাসের ঘটনায় দলের নেতৃত্ব আতঙ্কিত। আমরা নেতৃত্বকে সর্তক হতে বলেছি।
তৃণমূল নেতৃত্বের অভিযোগ, উন্নয়নের সামনে টিকতে না পেরে কংগ্রেস সন্ত্রাসের রাস্তায় হাঁটছে। জেলা কংগ্রেস সূত্রে জানানো হয়েছে, কংগ্রেস ছেড়ে বেরিয়ে অল্প দিনে টাকাপয়সা রোজগার করে অনেকে মানুষের শত্রুতে পরিণত হয়েছে। খুনগুলির পিছনে ব্যবসায়িক বা পারিবারিক অথবা পুরনো শত্রুতা রয়েছে। রাজনৈতিক খুন নয়। এব্যাপারে জেলা কংগ্রেস মুখপাত্র জয়ন্ত দাস বলেন, রাজ্যের নেত্রীর দলের নেতাদের প্রতি ভরসা নেই। প্রশান্ত কিশোরের কথায় চলছেন। কংগ্রেস কোনও খুনের ঘটনার সঙ্গে জড়িত থাকতে পারে না। সেটা পুলিস নিরপেক্ষ তদন্ত করলেই পেয়ে যাবে।
13th  August, 2019
তেহট্টে নদীতে তলিয়ে যাওয়া সেই যুবকের দেহ উদ্ধার 

সংবাদদাতা, তেহট্ট: তেহট্টে জলঙ্গি নদীতে বিশ্বকর্মা ঠাকুর বিসর্জন করতে এসে তলিয়ে যাওয়া যুবক মিলন বাইনে(৩৩)র দেহ উদ্ধার হল। ঘটনার প্রায় ২৪ ঘণ্টা পর শনিবার দুপুরে ওই যুবক দেহ উদ্ধার হয়। এদিন সকাল থেকে ডুবুরিরা নদীতে তল্লাশি চালাচ্ছিল। সেই সময় খাসপুরের কাছে দেহটি উদ্ধার হয়। 
বিশদ

খানাকুলে স্কুলের ৩তলা থেকে ঝাঁপ ছাত্রীর, চাঞ্চল্য 

সংবাদদাতা, আরামবাগ: শনিবার খানাকুলের বলাইচক রাজা রামমোহন বিদ্যাপীঠের তিনতলার ছাদ থেকে এক স্কুলছাত্রী ঝাঁপ দেওয়ার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। দশম শ্রেণীর ওই ছাত্রীর নাম সীমা দোলুই।  
বিশদ

খড়্গপুরে ফের অস্ত্র সহ বিজেপি কর্মী গ্রেপ্তার, চাঞ্চল্য 

সংবাদদাতা, খড়্গপুর: খড়্গপুর শহর থেকে অস্ত্র সহ ফের এক বিজেপি কর্মী গ্রেপ্তার হয়েছে। এই ঘটনায় শহরে চাঞ্চল্য ছড়িয়েছে। ধৃতের নাম সুশান্ত বেহেরা ওরফে পিলু। বাড়ি ১৮ নম্বর ওয়ার্ডের নিউ সেটেলমেন্ট এলাকায়। শুক্রবার রাতে খড়্গপুর টাউন থানার পুলিস তাকে বিগবাজার সংলগ্ন এলাকা থেকে গ্রেপ্তার করে।  
বিশদ

কৃষ্ণনগরে খুনের ঘটনায় ৩ জনের ৫ বছরের কারাদণ্ড 

সংবাদদাতা, তেহট্ট: অনিচ্ছাকৃত খুন ও মারধরের ঘটনায় তিনজনকে পাঁচ বছরের কারাদণ্ডের নির্দেশ দিল কৃষ্ণনগর আদালত। একইসঙ্গে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের সাজার নির্দেশ দিয়েছেন বিচারক। কৃষ্ণনগর ফাস্ট ট্র্যাক আদালতের(প্রথম) বিচারক জিতেন্দ্র নারায়ণ প্রধান।  
বিশদ

কৃষ্ণনগরে সিভিক ভলান্টিয়ারকে মারধর, ধৃত ১ 

সংবাদদাতা, তেহট্ট: শুক্রবার রাতে কৃষ্ণনগর কোতোয়ালি থানার কৃষ্ণনগর হাইস্ট্রিট এলাকায় এটিএম কাউন্টারের সামনে কর্তব্যরত এক সিভিক ভলান্টিয়ারের উপর হামলা চালানোর অভিযোগ উঠল। তাঁকে স্থানীয় এক যুবক বেধড়ক মারধর করে বলে অভিযোগ।  
বিশদ

ভগবানপুরে ঝড়বৃষ্টিতে ভেস্তে গেল তৃণমূলের সভা

 

সংবাদদাতা, কাঁথি: ঝড়বৃষ্টিতে শনিবার ভগবানপুর-২ ব্লকের মাধাখালি বাজারে তৃণমূলের জনসভা ভেস্তে গেল। এদিন বিকেলে সভা শুরুর ঠিক আগে ঝোড়ো হাওয়া ও তুমুল বৃষ্টি শুরু হয়। এতে মঞ্চের একাংশ ভেঙে পড়ে। সভাস্থলে জল জমে যায়। তৃণমূল নেতারাও এসে গিয়েছিলেন।  
বিশদ

কালনায় কুকুরের কামড়ে জখম বেশ কয়েকজন 

সংবাদদাতা, কালনা: কালনার নান্দাই পঞ্চায়েতের বকুলতলা ও নতুনগ্রাম এলাকায় গত কয়েকদিনে কুকুরের কামড়ে বেশ কয়েকজন জখম হয়েছেন। তার মধ্যে কয়েকজন স্কুল পড়ুয়ারাও রয়েছে। একজনকে কালনা সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। 
বিশদ

গুসকরায় অজ্ঞাতপরিচয় প্রৌঢ়ের মৃতদেহ উদ্ধার


 

সংবাদদাতা, গুসকরা: গুসকরায় অজ্ঞাতপরিচয়ের এক প্রৌঢ়ের মৃতদেহ উদ্ধারে চাঞ্চল্য ছড়ায়। শনিবার দুপুরে গুসকরা পুরসভার ৩নম্বর ওয়ার্ডের মাছপুকুর এলাকার মাঠে মৃতদেহটিকে পড়ে থাকতে দেখেন স্থানীয় বাসিন্দারা। 
বিশদ

দুর্গাপুরে মোবাইল চুরির অভিযোগে গ্রেপ্তার ৩


 

সংবাদদাতা, দুর্গাপুর: মোবাইল চুরির ঘটনায় জড়িত সন্দেহে তিন দুষ্কৃতীকে শুক্রবার রাতে গ্রেপ্তার করেছে দুর্গাপুর থানার পুলিস। ধৃতদের নাম সুবোধ সাউ, বুড়ো বাদ্যকর ও বিকাশ মল্লিক। তার বাড়ি দুর্গাপুরের নিশানহাট বস্তি এলাকায়। পুলিস ধৃতদের কাছ থেকে নামী সংস্থার ১৪টি স্মার্ট মোবাইল ফোন সহ একটি ট্যাব উদ্ধার করেছে। শনিবার ধৃতদের দুর্গাপুর মহকুমা আদালতে পেশ করা হয়। 
বিশদ

কৃষ্ণনগরে মোদিকে আক্রমণ সূর্যকান্তের 

সংবাদদাতা, তেহট্ট: শনিবার কৃষ্ণনগর পোস্ট অফিস মোড়ে এনআরসি নিয়ে এক প্রতিবাদ সভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কড়া ভাষায় আক্রমণ করলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। তিনি বলেন, প্রধানমন্ত্রী বড় বড় বক্তব্য দিয়ে বলছেন, আমরা ১০০ দিনে যা কাজ করেছি, তা এতদিন হয়নি।  
বিশদ

পাত্রসায়রে গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু
 

সংবাদদাতা, বিষ্ণুপুর: শনিবার ভোরে পাত্রসায়রের বাঁধলা গ্রামে বাপেরবাড়িতে এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। মৃতার নাম নাসিমা সুলতানা খাতুন(২১)। তাঁর শ্বশুরবাড়ি পূর্ব বর্ধমান জেলার খণ্ডঘোষের আমলাবাজারে।  
বিশদ

রানিগঞ্জে জলে ডুবে ভাইবোনের মৃত্যু

বিএনএ, আসানসোল: শনিবার রানিগঞ্জ থানার রানিসায়ের এলাকায় জলে ডুবে দুই ভাইবোনের মৃত্যু হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতদের নাম শচীন কর্মকার(৫) ও পুষ্পা কর্মকার(৩)। বাড়ি জামুড়িয়া থানার নণ্ডী গ্রামে। 
বিশদ

কালনায় আগুনে ভস্মীভূত বাড়ি 

সংবাদদাতা, কালনা: কালনা থানার কলডাঙা গ্রামে আগুনে ভস্মীভূত হল একটি বাড়ি। আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে আরও দুটি বাড়ি। এলাকার বাসিন্দারা প্রায় দু’ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। পঞ্চায়েতের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়ানোর আশ্বাস দেওয়া হয়েছে। 
বিশদ

কালনায় প্রৌঢ়ার অস্বাভাবিক মৃত্যু 

সংবাদদাতা, কালনা: কালনা থানার বাঘনাপাড়া এলাকায় শুক্রবার রাতে এক প্রৌঢ়ার অস্বাভাবিক মৃত্যু হয়েছে। মৃতার নাম কল্পনা দুর্লভ(৫০)। বাড়ি স্থানীয় দেউলপাড়া এলাকায়। শনিবার কালনা হাসপাতালে মৃতদেহ ময়নাতদন্ত করা হয়। পুলিস একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্ত শুরু করেছে। 
বিশদ

Pages: 12345

একনজরে
বিএনএ, রায়গঞ্জ: শনিবার দুপুরে রায়গঞ্জের বাহিন গ্রাম পঞ্চায়েতের শঙ্করপুরে জমিতে কাজ করার সময় এক মহিলা শ্রমিকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম লক্ষ্মী দাস(২৫)। মৃতের বাড়ি বাহিনের হাঁটমুনি গ্রামে।  ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত এক সপ্তাহ ধরে মহমেডান স্পোর্টিং মাঠের পরিচর্যা চলছে। কালো-সাদা ব্রিগেডের টেকনিক্যাল ডিরেক্টর দীপেন্দু বিশ্বাসের উদ্যোগে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞরা এসে মাঠটির হাল ফেরানোর চেষ্টা করছেন। গত এক সপ্তাহর মধ্যে শনিবারই মহমেডান নিজেদের মাঠে অনুশীলন করল। ...

 অভিমন্যু মাহাত, সোদপুর, বিএনএ: ১৫০ বছরের পুরনো আস্ত জমিদার বাড়িকেই তুলে ধরছে সোদপুরের উদয়ন সংঘ। এবার তাদের থিম ‘খিড়কি থেকে সিংহদুয়ার’। থিম ড্রামা, থিম সং ...

 জম্মু, ২১ সেপ্টেম্বর (পিটিআই): দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার বিভিন্ন জায়গায় তল্লাশি চালাল পুলিস। গ্রেপ্তার করা হল জয়েশ-ই-মহম্মদের দুই সক্রিয় কর্মীকে। কিছুদিন আগেই ট্রাক নিয়ে পাঞ্জাব থেকে কাশ্মীর আসার পথে কাঠুয়ায় প্রচুর অস্ত্রশস্ত্র সহ গ্রেপ্তার হয়েছিল তিন জঙ্গি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেফাঁস মন্তব্যে বন্ধুর সঙ্গে মনোমালিন্য। সম্পত্তি নিয়ে ভ্রাতৃবিরোধ। সৃষ্টিশীল কাজে আনন্দ। কর্মসূত্রে দূর ভ্রমণের সুযোগ।প্রতিকার— ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩৯: পাঞ্জাবের শহর কর্তারপুরে প্রয়াত গুরু নানক
১৭৯১: ইংরেজ বিজ্ঞানী মাইকেল ফ্যারাডের জন্ম
১৮৮৮: ন্যাশনাল জিওগ্রাফিক ম্যাগাজিন প্রথম প্রকাশিত
১৯১৫ - নদিয়া পৌরসভার নামকরণ বদল করে করা হয় নবদ্বীপ পৌরসভা
১৯৩৯: প্রথম এভারেস্ট জয়ী মহিলা জুনকো তাবেইয়ের জন্ম
১৯৬২ – নিউজিল্যাণ্ডের প্রাক্তন ক্রিকেটার তথা ধারাভাষ্যকার মার্টিন ক্রোর জন্ম
১৯৬৫: শেষ হল ভারত-পাকি স্তান যুদ্ধ। রাষ্ট্রসংঘের আহ্বানে সাড়া দিয়ে দু’দেশ যুদ্ধ বিরতি ঘোষণা করল
১৯৭০: লেখক শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
১৯৭৬: ব্রাজিলের প্রাক্তন ফুটবলার রোনাল্ডোর জন্ম
১৯৮০: ইরান আক্রমণ করল ইরাক
১৯৯৫: নাগারকোভিল স্কুলে বোমা ফেলল শ্রীলঙ্কার বায়ুসেনা। মৃত্যু হয় ৩৪টি শিশুর। যাদের মধ্যে বেশিরভাগই তামিল
২০১১: ক্রিকেটার মনসুর আলি খান পতৌদির মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৬.৪৪ টাকা ৯১.১২ টাকা
ইউরো ৭৬.২৬ টাকা ৮০.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৩৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ আশ্বিন ১৪২৬, ২২ সেপ্টেম্বর ২০১৯, রবিবার, অষ্টমী ৩৫/৫৪ রাত্রি ৭/৫০। মৃগশিরা ১৫/৪৪ দিবা ১১/৪৬। সূ উ ৫/২৮/৪০, অ ৫/৩০/৩৮, অমৃতযোগ দিবা ৬/১৬ গতে ৮/৪১ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৭ মধ্যে। রাত্রি ৭/৫৫ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ১/২৯ মধ্যে পুনঃ ২/১৭ গতে উদয়াবধি, বারবেলা ৯/৫৯ গতে ১/০ মধ্যে, কালরাত্রি ১২/৫৯ গতে ২/২৯ মধ্যে।
৪ আশ্বিন ১৪২৬, ২২ সেপ্টেম্বর ২০১৯, রবিবার, অষ্টমী ২৩/৭/৩২ দিবা ২/৪৩/৩১। মৃগশিরা ৬/৫২/৫৬ দিবা ৮/১৩/৪০, সূ উ ৫/২৮/৩০, অ ৫/৩২/৩০, অমৃতযোগ দিবা ৬/২০ গতে ৮/৪১ মধ্যে ও ১১/৪৭ গতে ২/৫৪ মধ্যে এবং রাত্রি ৭/৪২ গতে ৯/২১ মধ্যে ও ১১/৪৯ গতে ১/২৭ মধ্যে ও ২/১৭ গতে ৫/২৯ মধ্যে, বারবেলা ১০/০/০ গতে ১১/৩০/৩০ মধ্যে, কালবেলা ১১/৩০/৩০ গতে ১/১/০ মধ্যে, কালরাত্রি ১/০/০ গতে ১১/৩০/৩০ মধ্যে।
 ২২ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
ফের রাজীব কুমারের আবাসনে হানা সিবিআইয়ের
ফের রাজীব কুমারের বাড়িতে গেলেন সিবিআই আধিকারিকরা। এদিন সকালে আলিপুর ...বিশদ

01:10:00 PM

এরআরসি আতঙ্ক, বসিরহাটে আত্মহত্যা এক ব্যক্তির  
ফের এনআরসি আতঙ্কের ছায়া। বসিরহাট এক নম্বর ব্লকের সোলাদানা গ্রামে ...বিশদ

12:29:00 PM

মোবাইলের টাওয়ার বসানোর নামে প্রতারণা, অভিযুক্তকে গ্রেপ্তার করল বিধাননগর সাইবার ক্রাইম পুলিস 

11:25:00 AM

রাজীব কুমার ঘনিষ্ঠ ৪ জনকে জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের, রয়েছেন ২ ব্যবসায়ীও 

11:00:00 AM

বিশাখাপত্তনামে স্ত্রী, কন্যাকে খুন করে আত্মঘাতী এক ব্যক্তি 

10:35:00 AM

তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত পাড়ুই 
তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল বীরভূমের পাড়ুই। গতকাল রাতে সাত্তোর ...বিশদ

10:32:00 AM