Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 জৌলুস নেই, আজও আকর্ষণের কেন্দ্রে মহিষাদল রাজবাড়ির ঝুলন

 সংবাদদাতা, হলদিয়া: মহিষাদল রাজবাড়ির দু’শো বছরের বেশি পুরনো ঝুলনযাত্রা উৎসব জৌলুস হারালেও রাজ ঐতিহ্যের রীতিনীতি আজও অটুট। রাজবাড়ির কুলদেবতা মদনগোপালজিউর রাধাকৃষ্ণের ঐতিহ্যবাহী ঝুলনযাত্রা দেখতে আজও দূরদূরান্তের মানুষ এসে ঝুলন পূর্ণিমায় ভিড় করেন। এক সময় ঝুলনযাত্রাকে ঘিরে মেলা বসত। যাত্রা, কীর্তন, পালাগান হত কয়েকদিন ধরে। গ্রামগঞ্জের মানুষ আসতেন ঝুলনযাত্রা ও রাজবাড়ি দর্শনে। রাজবাড়ি সেজে উঠতো বাহারি আলোয়। সুসজ্জিত হয়ে মন্দিরে আসতেন রাজপরিবারের সদস্যরা। মন্দিরপ্রাঙ্গণে ঝুলন মন্দিরে আলাদা করে সাজানো হতো রাধাকৃষ্ণকে। রাজবাড়ির ঝুলনের সেই আড়ম্বর না থাকলেও এখনও ঐতিহ্য মেনেই পাঁচদিন ধরে মদনগোপালজিউর মন্দিরে ঝুলন উৎসব হয়। নিয়ম করেই সেই উৎসবে যোগ দেন রাজবাড়ির সদস্যরাও। দর্শনার্থীদের পূর্ণিমার দিন পোলাও ভোগ বিতরণ করা হয়।
রাজপরিবার সূত্রে জানা গিয়েছে, রানি জানকীদেবীর সময়ে রাজবাড়িতে ঝুলন উৎসবের সূচনা হয়। রথযাত্রা, দুর্গাপুজো, রাস উৎসবের মতোই জানকীদেবী রাজবাড়িতে ধুমধামের সঙ্গে ঝুলনযাত্রারও প্রচলন করেন। রাজবাড়ির রথই বর্তমানে সর্বজনীন হয়ে গিয়ে মহিষাদলের রথ হিসেবে পরিচিত হয়ে উঠেছে। রথের পাশাপাশি পুরনো রাজবাড়ি অর্থাৎ রঙ্গিবসান প্যালেসের সামনে রাজারা দুর্গামণ্ডপ গড়ে তোলেন। বাংলার আটচালার আদলে সেখানে রয়েছে নাটমন্দির ও নহবতখানা। রাজবাড়ির বাইরে রয়েছে রাসমঞ্চ। সুদৃশ্য কারুকাজ করা ইটের তৈরি সেই রাসমঞ্চ কয়েক বছর আগে ভেঙে পড়েছে। একইভাবে ঝুলনের জন্য রাজবাড়ির মদনগোপালজিউর মূল মন্দিরে ঢোকার মুখে বাঁদিকে আলাদা ঝুলন মন্দির গড়ে তোলা হয়েছে।
রাজ এস্টেটের কর্মী স্বপন চক্রবর্তী বলেন, ২৫-৩০বছর আগেও ঝুলনযাত্রা উপলক্ষে রাজবাড়ির পাশে মেলা বসত। বহু জায়গা থেকে মানুষজন আসতেন। সন্ধ্যায় কীর্তনগান, রাধাকৃষ্ণের পালাগান হত। বাইরে থেকে কীর্তনীয়ারা আসতেন। এবছর ঝুলনে রাজা হরপ্রসাদ গর্গ ও শঙ্করপ্রসাদ গর্গ উৎসবের সূচনায় উপস্থিত ছিলেন। তিনি বলেন, আগের মতো সেই ধুমধাম করে ঝুলনযাত্রা হয় না। তবে সমস্ত রীতিনীতি মানা হয়। রবিবার থেকে উৎসব শুরু হয়েছে। প্রতিদিন রাধাকৃষ্ণকে নানা বেশে সাজানো হয় এবং মূল মন্দির থেকে দেবতার মূর্তি বের করে এনে ঝুলন মন্দিরে সুসজ্জিত দোলনায় সাজানো হয়।
এখন জৌলুস না থাকলেও ঐতিহ্যের টানে ঝুলন দেখতে আসেন মানুষজন। স্থানীয় বাসিন্দারা তাঁদের আত্মীয়দের নিয়ে প্রতিদিন বিকেলে বা সন্ধেবেলা রাজবাড়িতে ঝুলন দেখতে যাবেন, এটাই মহিষাদলের রীতি। বৃহস্পতিবার ঝুলন পূর্ণিমা পর্যন্ত এই উৎসব চলবে। যাঁরা রাজবাড়ির আমন্ত্রিত অতিথি, তাঁদের গাওয়া ঘিয়ে তৈরি পোলাও ভোগ দেওয়ার রীতি রয়েছে। মহিষাদল পঞ্চায়েত সমিতির সহ সভাপতি তিলককুমার চক্রবর্তী বলেন, শ্রাবণ মাসে যাঁরা মহিষাদল বেড়াতে আসেন তাঁদের কাছে রাজবাড়ির ঝুলন খুবই আকর্ষণীয় বিষয়। রাজবাড়ির এই ঐতিহ্যের উৎসবকে মহিষাদলের পর্যটনের প্যাকেজে যুক্ত করার জন্য রাজ্যের পর্যটন দপ্তরের কাছে আবেদন জানাচ্ছি। মহিষাদলের সংস্কৃতিকর্মী শশাঙ্কশেখর মাইতি বলেন, আজ থেকে ৩০-৩৫বছর আগে শুধু এই ঝুলনের সময় রাজবাড়িতে ঢোকার অনুমতি মিলত। আমরা ছাত্রাবস্থায় তখন রাজবাড়ি ও ঝুলনযাত্রা দেখতে দল বেঁধে যেতাম। তখন রাজবাড়ির বাইরে হিজলি টাইডাল ক্যানেল ও রাজবাড়ির পরিখার পাশে স্থানীয় হস্তশিল্পীরা নানা ধরনের সামগ্রী নিয়ে দোকান বসাতেন।
14th  August, 2019
লালগড়ে রাস্তা সংস্কারের দাবিতে পঞ্চায়েত অফিসে তালা ঝুলিয়ে বিক্ষোভ

সংবাদদাতা, ঝাড়গ্রাম: রাস্তা সংস্কারের দাবিতে পঞ্চায়েত অফিসে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। শুক্রবার লালগড় ব্লকের নেপুরা গ্রাম পঞ্চায়েতে এই ঘটনা ঘটেছে। বাসিন্দাদের অভিযোগ, বিনপুর-১ ব্লকের বলরামপুর থেকে কমলাডাঙা যাওয়ার তিন কিলোমিটার রাস্তাটির অবস্থা খুবই খারাপ। খানাখন্দময় রাস্তায় বর্ষায় জল জমে গিয়েছে।
বিশদ

 আরামবাগে বাস উল্টে আহত ৩৫

সংবাদদাতা, আবামবাগ: শুক্রবার সকালে আরামবাগের দিঘি এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি বাস উল্টে যায়। দুর্ঘটনায় আহত হন আরামাগের ১নম্বর ওয়ার্ডের কাউন্সিলার সুফল পোড়েল সহ প্রায় ৩৫ জন যাত্রী। ২৬ জনের আঘাত গুরুতর হওয়ায় তাঁদের আরামবাগ মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিশদ

তৃণমূল নেতাকে ধারালো অস্ত্রের কোপ
সাঁইথিয়ার গ্রামে তৃণমূল-বিজেপি সংঘর্ষ, উত্তেজনা, আটক এক বিজেপি সমর্থক

সংবাদদাতা, রামপুরহাট: বেহাল রাস্তা সারানোকে কেন্দ্র করে পুরনো বিবাদের জেরে বৃহস্পতিবার রাতে সাঁইথিয়া থানার হরিসড়া গ্রামে তৃণমূল-বিজেপির মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে তৃণমূল নেতা তথা পঞ্চায়েত সদস্যার স্বামীকে ধারালো অস্ত্র দিয়ে কোপ মারার অভিযোগ উঠেছে বিজেপি সমর্থকদের বিরুদ্ধে।
বিশদ

 স্বাধীনতার পর ১৮ আগস্ট ভারতভুক্ত জেলার নাম ছিল নবদ্বীপ

 বিজনকুমার সাহা  নবদ্বীপ, সংবাদদাতা: ১৯৪৭ সালের ১৫ আগস্ট সমগ্র ভারতবর্ষ যখন স্বাধীনতা দিবস পালন করছে, তখন নদীয়ার মানুষ ভারত না পাকিস্তান কোন দেশের অধীন হবেন তা চূড়ান্ত হয়নি। ৩টি বিনিদ্র রাত কাটিয়ে অবশেষে সম্পূর্ণ ভারতভুক্তির মাধ্যমে ১৮ আগস্ট স্বাধীনতা লাভ করেন নদীয়াবাসী।
বিশদ

ঝটিকা সফরে উপরাষ্ট্রপতি, নিরাপত্তা বেষ্টনী ভেদ করে উপাচার্যের অপসারণের দাবিতে পোস্টার, চাঞ্চল্য
বিশ্বভারতী

সংবাদদাতা, শান্তিনিকেতন: শুক্রবার শান্তিনিকেতন সফরে এসেছিলেন উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু। শ্যামলী গৃহের দ্বারোদ্ঘাটন ও লিপিকা প্রেক্ষাগৃহে বক্তব্য রাখেন তিনি। কিন্তু, উপরাষ্ট্রপতির দেড় ঘণ্টার এই ছোট্ট সফরেও বিতর্ক পিছু ছাড়ল না বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়কে ঘিরে।
বিশদ

 দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামে সাড়ম্বরে পালিত স্বাধীনতা দিবস ও রাখীবন্ধন

বাংলা নিউজ এজেন্সি: দুই মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলাজুড়ে যথোচিত মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার সঙ্গে ৭৩তম স্বাধীনতা দিবস ও রাখীবন্ধন উৎসব পালিত হল।
বিশদ

প্রাণভয়ে দৌড়ে পালাল পরিষেবা নিতে আসা মানুষজন
রাস্তা নির্মাণের দাবিতে নলহাটির পঞ্চায়েত অফিসে তাণ্ডব চালাল উত্তেজিত জনতা

সংবাদদাতা, রামপুরহাট: রাস্তা নির্মাণের দাবিতে পঞ্চায়েত অফিসে ঢুকে তাণ্ডব চালাল উত্তেজিত জনতা। তাণ্ডব চালানোর পর তারা পঞ্চায়েত অফিসে তালা ঝুলিয়ে দেয়। ভাঙচুর করা হয়েছে অফিসের বেশ কিছু আসবাবপত্র। তাণ্ডবের জেরে প্রাণভয়ে এদিক-ওদিক দৌড়ে পালায় পরিষেবা নিতে আসা সাধারণ মানুষজন।
বিশদ

 ঠিকা-কর্মীদের কর্মবিরতির জেরে ডেবরা হাসপাতালে অচলাবস্থা

সংবাদদাতা, খড়্গপুর: ঠিকাদারের অধীনে থাকা কর্মীরা কর্মবিরতি শুরু করায় ডেবরা সুপার স্পেশালিটি হাসপাতালে অচলাবস্থা দেখা দিয়েছে। শুক্রবার সকাল থেকে কর্মীদের আন্দোলনের ফলে পরিষেবা ব্যাহত হয়। দুর্ভোগে পড়তে হয় রোগী ও তাঁদের পরিজনদের। পরিস্থিতি মোকাবিলায় জেলা থেকে স্বাস্থ্য দপ্তরের এক আধিকারিককেও পাঠানো হয়।
বিশদ

 বৃষ্টির জলের তোড়ে ভেঙে গেল সতীঘাটের কাছে অস্থায়ী রাস্তা, যান চলাচল ব্যাহত

 বিএনএ, বাঁকুড়া: কয়েক দিনের বৃষ্টিতে গন্ধেশ্বরী নদীতে জলের তোড়ে সতীঘাটের কাছে তৈরি অস্থায়ী রাস্তা বৃস্পতিবার ভেঙে গিয়েছে। এরফলে কেশিয়াকোল, বিকনা, মৌলাডাঙা, কদমাডাঙা সহ বেশ কয়েকটি গ্রামের মানুষ চরম সমস্যায় পড়েন।
বিশদ

 মুর্শিদাবাদে রাখী উৎসবকে সামনে রেখে জনসংযোগ সব দলের

  সংবাদদাতা, বহরমপুর: জনসংযোগ বাড়াতে রাখী উৎসবকে পাখির চোখ করে বৃহস্পতিবার মুর্শিদাবাদে ঝাঁপিয়ে পড়েছিল সব রাজনৈতিক দলগুলি। জেলা, বিভিন্ন ব্লক কার্যালয়ের পাশাপাশি পথচলতি মানুষের হাতে রাখী পরিয়ে রাস্তার পাশে শিবির করে বসেছিল রাজনৈতিক দলের কর্মীরা।
বিশদ

চলন্ত অবস্থায় ইঞ্জিন থেকে আলাদা কামরা, দুর্ঘটনা থেকে রক্ষা পেল ডাউন শান্তিনিকেতন এক্সপ্রেস

সংবাদদাতা, শান্তিনিকেতন: বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল ডাউন শান্তিনিকেতন এক্সপ্রেস। শুক্রবার দুপুর ১টা ১০ মিনিট নাগাদ বোলপুর স্টেশন থেকে ছেড়ে যাওয়ার পর মাত্র কয়েকশো মিটার গিয়েই ইঞ্জিন থেকে আলাদা হয়ে যায় কামরাগুলি। ঘটনায় আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন ট্রেনের যাত্রীরা। অনেকেই ট্রেন থেকে নেমে পড়তে থাকেন।
বিশদ

 বহরমপুরে দ্বিতীয় দফায় চালু হল স্বয়ংক্রিয় ট্রাফিক সিগন্যাল ব্যবস্থা

সংবাদদাতা, বহরমপুর: অবশেষে দ্বিতীয় দফায় জেলা সদর বহরমপুর শহরে চালু হল স্বয়ংক্রিয় ট্রাফিক সিগন্যাল ব্যবস্থা। এবার থেকে বহরমপুর শহরে এই সিগন্যাল ব্যবস্থা কার্যকর থাকবে বলেই জেলা পুলিসের পক্ষ থেকে জানানো হয়েছে। প্রথম পর্যায়ে পরীক্ষামূলকভাবে শহরের তিনটি ট্রাফিক পয়েন্টে স্বয়ংক্রিয় সিগন্যাল ব্যবস্থা চালু করা হয়েছে।
বিশদ

স্কুল পড়ুয়াদের ঘোরানো হল বিপ্লবীদের ভিটে, রসগোল্লা খাওয়ানো হল পথ কুকুরদের
দুই বর্ধমানে সাড়ম্বরে পালিত স্বাধীনতা দিবস ও রাখী বন্ধন উৎসব

বিএনএ, বর্ধমান ও সংবাদদাতা: একদিকে স্বাধীনতা দিবস, অন্যদিকে রাখিবন্ধন উৎসব। ধারাবাহিক অনুষ্ঠানের সঙ্গে এবার জেলার বিভিন্ন প্রান্তে দেখা গেল, অভিনব অনুষ্ঠান। কোথাও পথ কুকুর সহ অন্যান্য পশুদের খাওয়ানো হল পাঁচ হাজার রসগোল্লা, কোথাও আবার স্কুলের ছাত্রছাত্রীদের বাসে চাপিয়ে নিয়ে যাওয়া হল বিপ্লবীদের জন্মভিটেয়।
বিশদ

মুর্শিদাবাদ জেলাজুড়ে স্বাধীনতা দিবস পালন

সংবাদদাতা, বহরমপুর ও কান্দি: মুর্শিদাবাদ জেলাজুড়ে যথাযোগ্য মর্যাদায় ৭৩তম স্বাধীনতা দিবস পালিত হয়। জাতীয় পতাকা উত্তোলনের পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান, রক্তদান শিবির, ফল বিতরণের মধ্যে দিয়ে সরকারি ও বেসরকারি উদ্যোগে দিনটি পালন করা হয়।
বিশদ

Pages: 12345

একনজরে
রূপাঞ্জনা দত্ত, লন্ডন, ১৬ আগস্ট: ভারতের স্বাধীনতা দিবস উদযাপনের বিরোধিতায় হিংসাত্মক বিক্ষোভের সাক্ষী থাকল লন্ডন। গত বৃহস্পতিবার পাকিস্তান এবং ‘আজাদ কাশ্মীর’-এর পতাকা হাতে প্রায় হাজার পাঁচেক বিক্ষোভকারী লন্ডনের ভারতীয় দূতাবাসের সামনে জড়ো হয়ে ব্যাপক বিক্ষোভ দেখান। ...

 নয়াদিল্লি, ১৬ আগস্ট (পিটিআই): অযোধ্যা মামলায় ফের নতুন মোড়। রাম জন্মভূমি-বাবরি মসজিদের বিতর্কিত জমিতে হিন্দু দেবতাদের একাধিক ছবি পাওয়া গিয়েছে। শুক্রবার সুপ্রিম কোর্টে এই মামলার শুনানিতে প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন পাঁচ সদস্যের সাংবিধানিক বেঞ্চে এমনই দাবি করলেন রামলালা বিরাজমানের ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: দলছুট একটি প্রকাণ্ড দাঁতাল হাতি রাস্তার উপর ঠাঁয় দাঁড়িয়ে থাকায় শুক্রবার প্রায় ২০ মিনিটের মতো যান চলাচল বন্ধ হয়ে যায় বীরপাড়া-ফালাকাটা এশিয়ান হাইওয়ে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডুরান্ডের গুরুত্বহীন ম্যাচে শুক্রবার এটিকে’র রিজার্ভ টিম উইলিয়ামের গোলে হারিয়ে দিল মহমেডান স্পোর্টিংকে। কালো-সাদা শিবিরের কোচ সুব্রত ভট্টাচার্য বলেন, ‘আমি দলে কোনও বিদেশি ডিফেন্ডার খেলাইনি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসায় শ্রীবৃদ্ধি হবে। স্বামী-স্ত্রীর মধ্যে মাঝে মাঝে মতান্তর হবে। সন্তানের স্বাস্থ্য বিষয়ে সাবধান থাকা দরকার।প্রতিকার— ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৮: আনাতোলিয়ায় ভূমিকম্পে মৃত ৮ হাজার মানুষ। রিখটার স্কেলে তীব্রতার মাত্রা ছিল ৮
১৯৩২: নোবেলবিজয়ী ত্রিনিদাদ বংশোদ্ভুত ব্রিটিশ সাহিত্যিক ভি এস নইপলের জন্ম
১৯৪৩: মার্কিন অভিনেতা, পরিচালক, প্রযোজক রবার্ট ডি নিরোর জন্ম
১৯৪৭: ভারত-পাকিস্তানের সীমানা বিভক্ত করে আত্মপ্রকাশ ঘটল র্যা ডক্লিফ লাইনের
১৯৪৯: ভারতীয় বিপ্লবী তথা ঢাকা অনুশীলন সমিতির প্রতিষ্ঠাতা পুলিনবিহারী দাসের মৃত্যু
১৯৭৭: ফরাসি ফুটবলার থিয়েরি অঁরির জন্ম
১৯৮২: বাজারে প্রথম সিডি (কমপ্যাক্ট ডিস্ক) প্রকাশ করল জার্মানি
১৯৮৮: বিমান দুর্ঘটনায় মৃত পাকিস্তানের ষষ্ঠ প্রেসিডেন্ট মহম্মদ জিয়া-উল-হক
১৯৯৮: হোয়াইট হাউসের মহিলা কর্মী মনিকা লিউনস্কির সঙ্গে অবৈধ সম্পর্কের কথা স্বীকার করে জনগণের কাছে ক্ষমা চেয়ে নিলেন তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিন্টন
২০০৫: বাংলাদেশের ৬৩টি জেলার ৩০০টি জায়গায় ৫০০টি বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা।
২০০৮: প্রথম ব্যক্তি হিসাবে একটি ওলিম্পিকসে আটটি সোনা জিতে রেকর্ড মার্কিন সাঁতারু মাইকেল ফেল্পসের

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৮৪.৮১ টাকা ৮৭.৯৪ টাকা
ইউরো ৭৭.৮৩ টাকা ৮০.৭৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,০৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৬৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ শ্রাবণ ১৪২৬, ১৭ আগস্ট ২০১৯, শনিবার, দ্বিতীয়া ৪৩/৪৮ রাত্রি ১০/৪৯। শতভিষা ২১/৩৪ দিবা ১/৫৫। সূ উ ৫/১৭/৩৯, অ ৬/৪/১, অমৃতযোগ দিবা ৯/৩৩ গতে ১২/৫৭ মধ্যে। রাত্রি ৮/১৮ গতে ১০/৩৩ মধ্যে পুনঃ ১২/৩ গতে ১/৩৩ মধ্যে পুনঃ ২/১৮ গতে ৩/৪৮ মধ্যে, বারবেলা ৬/৫৩ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৫২ মধ্যে পুনঃ ৪/২৮ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/২৮ মধ্যে পুনঃ ৩/৫৪ গতে উদয়াবধি।
৩১ শ্রাবণ ১৪২৬, ১৭ আগস্ট ২০১৯, শনিবার, দ্বিতীয়া ৩৮/৯/৫৮ রাত্রি ৮/৩২/৩৭। শতভিষানক্ষত্র ১৯/৪২/০ দিবা ১/৯/২৬, সূ উ ৫/১৬/৩৮, অ ৬/৬/৩০, অমৃতযোগ দিবা ৯/৩১ গতে ১২/৫২ মধ্যে এবং রাত্রি ৮/১০ গতে ১০/২৮ মধ্যে ও ১১/৫৯ গতে ১/৩২ মধ্যে ও ২/১৭ গতে ৩/৪৮ মধ্যে, বারবেলা ১/১৭/৪৮ গতে ২/৫৪/২ মধ্যে, কালবেলা ৬/৫২/৫২ মধ্যে ও ৪/৩০/১৬ গতে ৬/৬/৩০ মধ্যে, কালরাত্রি ৭/৩০/১৬ মধ্যে ও ৩/৫২/৫২ গতে ৫/১৬/৫৮ মধ্যে।
১৫ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
নয়াদিল্লির এইমস-এ আগুন
নয়াদিল্লির এইমস -এ আগুন। ঘটনাটি ঘটে আজ বিকাল ৫টা নাগাদ। ...বিশদ

05:47:48 PM

ভাইকে নিয়ে স্বামীকে খুন, যাবজ্জীবন কারাদণ্ড 
ভাইকে সঙ্গে নিয়ে স্বামীকে খুনের ঘটনায় দু’জনকেই যাবজ্জীবন কারাদণ্ডের সাজা ...বিশদ

04:09:34 PM

জলমগ্ন শহর, পুরকর্মীদের ছুটি বাতিল 
টানা বৃষ্টিতে কার্যত জলের নীচে মহানগর। ব্যাহত হচ্ছে জনজীবন। দ্রুত ...বিশদ

02:13:11 PM

ট্রাকে ধাক্কা যাত্রীবোঝাই বাসের, জখম ২০ 
গভীর রাতে দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে ধাক্কা যাত্রীবোঝাই বাসের। ঘটনায় ...বিশদ

01:55:28 PM

ভুয়ো পরিচয় দিয়ে লক্ষ লক্ষ টাকার প্রতারণা, ধৃত অবসরপ্রাপ্ত সরকারি কর্মী 
সচিব পদমার্যাদার অফিসার পরিচয় দিয়ে বিভিন্ন সরকারি কর্মীদের লক্ষ লক্ষ ...বিশদ

01:07:00 PM

সঙ্কটে জেটলি, রাখা হল লাইফ সাপোর্টে 
আরও সঙ্কটে অরুণ জেটলি। এদিন সকাল থেকে প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে ...বিশদ

12:57:58 PM