Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 সংখ্যালঘু বৃত্তি পেতে সাড়ে আট লাখ আবেদন

সুখেন্দু পাল  বহরমপুর, বিএনএ: শিক্ষায় আগ্রহ বাড়ছে মুর্শিদাবাদ জেলার প্রত্যন্ত গ্রামীণ এলাকার সংখ্যালঘু সম্প্রদায়ের ছেলে এবং মেয়েদের মধ্যে। একসময় এই জেলায় ড্রপ আউট বেড়ে যাওয়ায় আধিকারিকদের মাথাব্যথা বেড়ে গিয়েছিল। বহু পড়ুয়াই মাঝপথে স্কুল যাওয়া বন্ধ করে অন্য কাজে নেমে পড়ত। কিন্তু, সম্প্রতি সরকারি তথ্যই বলছে, জেলার সেই ছবিটাই বদলে যেতে চলেছে। এবার পড়াশোনার জন্য স্কলারশিপ প্রকল্প ঐক্যশ্রীতে ৮লক্ষ ৬৩ হাজার আবেদন জমা পড়েছে। গতবছরও এত সংখ্যক আবেদন জমা পড়েনি। প্রশাসনের টার্গেট ছিল ৭লক্ষ ৭৫ হাজার পড়ুয়াকে এই প্রকল্পের আওতায় আনা। সেই টার্গেট ছাড়িয়ে যেতে চলেছে। আধিকারিকদের মতে, এত বেশি পড়ুয়া এই প্রকল্পে আর কোনও জেলায় আবেদন করেছে কি না তা নিয়ে যথেষ্টই সন্দেহ রয়েছে। এই আর্থিক বর্ষে উচ্চশিক্ষার জন্য লোন পেতে আবেদন করেছে ৮২জন পড়ুয়া।
মুর্শিদাবাদের জেলাশাসক জগদীশ প্রসাদ মীনা বলেন, ঐক্যশ্রী প্রকল্পে ভালো সাড়া পাওয়া গিয়েছে। জেলার ছেলেমেয়েদের মধ্যে পড়াশোনায় আগ্রহ বাড়ছে।
মাদ্রাসা এডুকেশন অ্যান্ড মাইনরিটি অফিসার সুমন পোদ্দার বলেন, উচ্চশিক্ষার জন্য এবারের মতো এত বেশি পড়ুয়া আগে আবেদন করেনি। বিদেশে পড়াশোনার জন্যও সরকার লোন দিচ্ছে। ঐক্যশ্রী প্রকল্পে যেসব আবেদন জমা পড়েছে সেগুলি ভেরিফিকেশন করা হবে। ১৫সেপ্টেম্বর পর্যন্ত এই কাজ চলবে। নিয়ম মেনে যারা আবেদন করেছে তাদের আবেদনপত্র গৃহীত হবে।
প্রসঙ্গত, রাজ্য সরকার সংখ্যালঘু ছাত্রছাত্রীদের পাশে দাঁড়ানোর জন্য এই প্রকল্প চালু করেছে। অনলাইনে এই প্রকল্পের জন্য আবেদন করা যেতে পারে। এই প্রকল্পে আবেদন করার জন্য বেশ কিছু নিয়ম রয়েছে। প্রথমত, প্রকল্পের সুবিধা পাওয়ার জন্য ছাত্রছাত্রীদের এই রাজ্যের বাসিন্দা হতে হবে। পড়ুয়াদের চূড়ান্ত পরীক্ষায় কমপক্ষে ৫০শতাংশ নম্বর পেতে হবে। দূরশিক্ষায় পাঠরতরা এই প্রকল্পের জন্য আবেদন করতে পারবেন না। অনলাইনে আবেদন করলে তার প্রিন্ট আউট রাখতে হবে। পড়ুয়া বা অভিভাবকের নামে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থাকতে হবে। এই প্রকল্পে বছরে ৩৩হাজার টাকা পর্যন্ত স্কলারশিপ পাওয়া যেতে পারে। যারা টেকনিক্যাল বিষয় নিয়ে পড়াশোনা করবে তারাও এই প্রকল্পের সুবিধা পাবে।
জেলা প্রশাসনের এক আধিকারিক বলেন, মুর্শিদাবাদের বহু ছেলে পড়াশোনা করতে করতে কয়েক মাসের জন্য পরিবারের লোকজনদের সঙ্গে বাইরে কাজ করতে চলে যায়। তারাও যাতে পড়াশোনার প্রতি আগ্রহ না হারায় সেকাণে ওই ছাত্রদেরও ঐক্যশ্রী প্রকল্পের জন্য আবেদন করানো হয়েছে। এর ফলে যারা পড়াশোনা ছেড়ে দেওয়ার চিন্তাভাবনা করেছিল তারাও আবার স্কুলের আঙিনায় আসতে পারবে।
এছাড়া এই জেলায় এক সময় মেয়েদের মধ্যে পড়াশোনার আগ্রহ তেমন দেখা যেত না। মাঝপথে পড়াশোনা বন্ধ করিয়ে দিয়ে অভিভাবকরা তাদের বিয়ে দিয়ে দিত। কিন্তু, এখন অভিভাবকদেরও সেই ধারণা বদলে গিয়েছে। রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের সুবিধা পাওয়ার জন্য তারা মেয়েদেরও স্কুলে পাঠাচ্ছে। এমনকী, মেয়েরাও পড়াশোনায় আগ্রহ দেখাচ্ছে। স্কুলছুটদের শিক্ষার আঙিনায় ফিরিয়ে আনার জন্য এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে লালবাগের এক ছাত্রী সম্মানিত হতে চলেছে। ওই ছাত্রী বলে, কমপক্ষে ১০-১২ জনকে শিক্ষার আঙিনায় ফিরিয়ে এনেছি। অনেক নাবালিকার বিয়েও বন্ধ করে দিয়েছি।
আধিকারিকদের মতে, মুর্শিদাবাদের মতো জেলায় আগে এসব ভাবাই যেত না। আগে অনেক গ্রামে মাধ্যমিক পাশ ছেলে-মেয়ে খুঁজে পেতে বেগ পেতে হতো। এখন কন্যাশ্রী, ঐক্যশ্রী এবং রূপশ্রীর মতো প্রকল্পের দৌলতে বহু প্রত্যন্ত গ্রামের ছেলে এবং মেয়েরা উচ্চশিক্ষিত হচ্ছে।
প্রশাসন সূত্রে আরও জানা গিয়েছে, যে সমস্ত পরিবারের বার্ষিক আয় ২ লক্ষ টাকার মধ্যে তারা ঐক্যশ্রী প্রকল্পের সুবিধা পাবে। এছাড়া উচ্চশিক্ষার জন্য সমস্ত নিয়ম মেনে বিদেশে পড়াশোনা করতে যেতে চাইলে পড়ুয়ারা ৩০লক্ষ টাকা পর্যন্ত লোন পেতে পারে। দেশে পড়াশোনার জন্য ২০লক্ষ টাকা পর্যন্ত লোন পাওয়া যায়। যারা মূলত টেকনিক্যাল বিষয় নিয়ে পড়াশোনা করতে চাই তারা এধরণের লোন পেয়ে থাকে।
আধিকারিকদের মতে, মুর্শিদাবাদ জেলা আর্থিকভাবে পিছিয়ে রয়েছে। এখনও বহু পরিবার রাজমিস্ত্রির কাজ করে কিংবা বিড়ি বেঁধে দিন যাপন করে। তাদের কাছে পড়াশোনা বিলাসিতা ছিল। অর্থের অভাবে ইচ্ছা থাকলেও অভিভাবকরা ছেলে মেয়েদের স্কুলে পাঠাতে পারত না। কিন্তু রাজ্য সরকার পাশে দাঁড়ানোয় তাদের সেই ইচ্ছা পূরণ হতে চলেছে।
14th  August, 2019
 রানাঘাটের লতাকণ্ঠীকে সংবর্ধনা

সংবাদদাতা, রানাঘাট: রানু মারিয়া মণ্ডল থেকে সদ্য রেণু রায় হয়েছেন রানাঘাটের লতাকন্ঠী সেই মহিলা। এই মুহূর্তে তাঁর সংবর্ধনা ও আমন্ত্রণের শেষ নেই। রেণুদেবীকে সঙ্গে নিয়ে যে সমস্ত ক্লাবের ছেলেরা ঘুরছেন তাঁদেরকে রীতিমতো ডায়েরি মেন্টেন করতে হচ্ছে। রেণুদেবীর কোন দিন কোথায় অনুষ্ঠান রয়েছে তা মনে রাখতে হচ্ছে।
বিশদ

 কালনায় রেললাইনের ধার থেকে শিক্ষকের দ্বিখণ্ডিত দেহ উদ্ধার

সংবাদদাতা, কালনা: শুক্রবার বিকেলে এক শিক্ষকের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। মৃতের নাম মলয় প্রামাণিক(৩৬)। বাড়ি কালনার ধাত্রীগ্রামের মালতিপুর গ্রামে। এদিন কালনা স্টেশন সংলগ্ন রেললাইনের ধার থেকে জিআরপি তাঁর দ্বিখণ্ডিত মৃতদেহ উদ্ধার করে কালনা হাসপাতালের মর্গে পাঠায়। শনিবার মৃতদেহ ময়নাতদন্ত হয়।
বিশদ

 জুনপুটে কিশোরের অপমৃত্যুতে চাঞ্চল্য

সংবাদদাতা, কাঁথি: জুনপুট কোস্টাল থানার পশ্চিম বামুনিয়া গ্রামের এক কিশোরের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। আজ, রবিবার ওই কিশোরের জন্মদিন ছিল। কিন্তু তার আগে শুক্রবার রাতে বাড়ির ছাদে সিলিং ফ্যানে বিছানার চাদরের ফাঁসে তাকে ঝুলতে দেখা যায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম তুহিন দলাই(১৫)।
বিশদ

 পূর্বস্থলীতে ট্রাকের ধাক্কায় জখম সিভিক ভলান্টিয়ার

সংবাদদাতা, পূর্বস্থলী: পূর্বস্থলী থানার এসটিকেকে রোডের ছাতনিতে শনিবার সকালে ট্রাকের ধাক্কায় গুরুতর জখম হয়েছেন এক সিভিক ভলান্টিয়ার। পাটুলি পঞ্চায়েতের তহবাজার সংলগ্ন মুসলিম পাড়ার বাসিন্দা ওই সিভিক ভলান্টিয়ার আজিজ শেখকে গুরুতর জখম অবস্থায় কলকাতার এনআরএস হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিশদ

 বর্ধমানে বাজপেয়ি স্মৃতি টুর্নামেন্ট

 সংবাদদাতা, বর্ধমান: প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ির স্মৃতির উদ্দেশ্যে বিজেপি যুব মোর্চার উদ্যোগে শনিবার লোকো ব্লিজ মাঠে একটি ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়। টুর্নামেন্টে ১৬টি দল অংশ নিয়েছিল। বর্ধমানের কালীমাতা সংঘ ১-০ গোলে আরাধনা স্মৃতি সংঘকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।
বিশদ

 ভগবানপুরে লক্ষাধিক টাকা আত্মসাতের অভিযোগে ধৃত ১

সংবাদদাতা, কাঁথি: লক্ষাধিক টাকা আত্মসাতের অভিযোগে এক বেসরকারি অর্থলগ্নিকারী সংস্থার কর্মীকে গ্রেপ্তার করেছে ভগবানপুর থানার পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম পীযূষ মান্না। তার বাড়ি পশ্চিম মেদিনীপুর জেলার পিংলা থানা এলাকায়। শনিবার তাকে কাঁথি মহকুমা আদালতে তোলা হলে বিচারক তিনদিনের পুলিসি হেফাজতের নির্দেশ দেন।
বিশদ

লালগড়ে রাস্তা সংস্কারের দাবিতে পঞ্চায়েত অফিসে তালা ঝুলিয়ে বিক্ষোভ

সংবাদদাতা, ঝাড়গ্রাম: রাস্তা সংস্কারের দাবিতে পঞ্চায়েত অফিসে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। শুক্রবার লালগড় ব্লকের নেপুরা গ্রাম পঞ্চায়েতে এই ঘটনা ঘটেছে। বাসিন্দাদের অভিযোগ, বিনপুর-১ ব্লকের বলরামপুর থেকে কমলাডাঙা যাওয়ার তিন কিলোমিটার রাস্তাটির অবস্থা খুবই খারাপ। খানাখন্দময় রাস্তায় বর্ষায় জল জমে গিয়েছে।
বিশদ

17th  August, 2019
 আরামবাগে বাস উল্টে আহত ৩৫

সংবাদদাতা, আবামবাগ: শুক্রবার সকালে আরামবাগের দিঘি এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি বাস উল্টে যায়। দুর্ঘটনায় আহত হন আরামাগের ১নম্বর ওয়ার্ডের কাউন্সিলার সুফল পোড়েল সহ প্রায় ৩৫ জন যাত্রী। ২৬ জনের আঘাত গুরুতর হওয়ায় তাঁদের আরামবাগ মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিশদ

17th  August, 2019
তৃণমূল নেতাকে ধারালো অস্ত্রের কোপ
সাঁইথিয়ার গ্রামে তৃণমূল-বিজেপি সংঘর্ষ, উত্তেজনা, আটক এক বিজেপি সমর্থক

সংবাদদাতা, রামপুরহাট: বেহাল রাস্তা সারানোকে কেন্দ্র করে পুরনো বিবাদের জেরে বৃহস্পতিবার রাতে সাঁইথিয়া থানার হরিসড়া গ্রামে তৃণমূল-বিজেপির মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে তৃণমূল নেতা তথা পঞ্চায়েত সদস্যার স্বামীকে ধারালো অস্ত্র দিয়ে কোপ মারার অভিযোগ উঠেছে বিজেপি সমর্থকদের বিরুদ্ধে।
বিশদ

17th  August, 2019
 স্বাধীনতার পর ১৮ আগস্ট ভারতভুক্ত জেলার নাম ছিল নবদ্বীপ

 বিজনকুমার সাহা  নবদ্বীপ, সংবাদদাতা: ১৯৪৭ সালের ১৫ আগস্ট সমগ্র ভারতবর্ষ যখন স্বাধীনতা দিবস পালন করছে, তখন নদীয়ার মানুষ ভারত না পাকিস্তান কোন দেশের অধীন হবেন তা চূড়ান্ত হয়নি। ৩টি বিনিদ্র রাত কাটিয়ে অবশেষে সম্পূর্ণ ভারতভুক্তির মাধ্যমে ১৮ আগস্ট স্বাধীনতা লাভ করেন নদীয়াবাসী।
বিশদ

17th  August, 2019
ঝটিকা সফরে উপরাষ্ট্রপতি, নিরাপত্তা বেষ্টনী ভেদ করে উপাচার্যের অপসারণের দাবিতে পোস্টার, চাঞ্চল্য
বিশ্বভারতী

সংবাদদাতা, শান্তিনিকেতন: শুক্রবার শান্তিনিকেতন সফরে এসেছিলেন উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু। শ্যামলী গৃহের দ্বারোদ্ঘাটন ও লিপিকা প্রেক্ষাগৃহে বক্তব্য রাখেন তিনি। কিন্তু, উপরাষ্ট্রপতির দেড় ঘণ্টার এই ছোট্ট সফরেও বিতর্ক পিছু ছাড়ল না বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়কে ঘিরে।
বিশদ

17th  August, 2019
 দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামে সাড়ম্বরে পালিত স্বাধীনতা দিবস ও রাখীবন্ধন

বাংলা নিউজ এজেন্সি: দুই মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলাজুড়ে যথোচিত মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার সঙ্গে ৭৩তম স্বাধীনতা দিবস ও রাখীবন্ধন উৎসব পালিত হল।
বিশদ

17th  August, 2019
প্রাণভয়ে দৌড়ে পালাল পরিষেবা নিতে আসা মানুষজন
রাস্তা নির্মাণের দাবিতে নলহাটির পঞ্চায়েত অফিসে তাণ্ডব চালাল উত্তেজিত জনতা

সংবাদদাতা, রামপুরহাট: রাস্তা নির্মাণের দাবিতে পঞ্চায়েত অফিসে ঢুকে তাণ্ডব চালাল উত্তেজিত জনতা। তাণ্ডব চালানোর পর তারা পঞ্চায়েত অফিসে তালা ঝুলিয়ে দেয়। ভাঙচুর করা হয়েছে অফিসের বেশ কিছু আসবাবপত্র। তাণ্ডবের জেরে প্রাণভয়ে এদিক-ওদিক দৌড়ে পালায় পরিষেবা নিতে আসা সাধারণ মানুষজন।
বিশদ

17th  August, 2019
 ঠিকা-কর্মীদের কর্মবিরতির জেরে ডেবরা হাসপাতালে অচলাবস্থা

সংবাদদাতা, খড়্গপুর: ঠিকাদারের অধীনে থাকা কর্মীরা কর্মবিরতি শুরু করায় ডেবরা সুপার স্পেশালিটি হাসপাতালে অচলাবস্থা দেখা দিয়েছে। শুক্রবার সকাল থেকে কর্মীদের আন্দোলনের ফলে পরিষেবা ব্যাহত হয়। দুর্ভোগে পড়তে হয় রোগী ও তাঁদের পরিজনদের। পরিস্থিতি মোকাবিলায় জেলা থেকে স্বাস্থ্য দপ্তরের এক আধিকারিককেও পাঠানো হয়।
বিশদ

17th  August, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শুধু হাওড়া শহর সংলগ্ন এলাকায় নয়, হাওড়া জেলার প্রত্যন্ত এলাকায় এবার শিল্প স্থাপনে উদ্যোগী হল রাজ্য সরকার। তার জন্য উদয়নারায়ণপুরের কান্দুয়ায় ৪০০ একর জমি বাছা হয়েছে। তার মধ্যে ১৭০ একর জমি কেনাও হয়ে গিয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গোটা বিশ্বেই মধ্যবিত্ত শ্রেণী বাড়ছে দ্রুত। নতুন প্রজন্ম অর্থ উপার্জন করছে বলেই এই শ্রেণীর বাড়বাড়ন্ত। সরকারেরও উচিত তাদের কাজের সুযোগ করে দেওয়া। সেই কারণেই সরকার যতটা পেনশন খাতে খরচ করে, তার চেয়ে গুরুত্ব দেওয়া উচিত শিক্ষা খাতে ...

করাচি, ১৭ আগস্ট (পিটিআই): পাকিস্তানের বালুচিস্তান প্রদেশের একটি মসজিদে বিস্ফোরণে মৃত্যু হল পাঁচজনের। এঁদের মধ্যে রয়েছেন শীর্ষ তালিবান নেতা মুল্লা হাইবাতুল্লার ভাই হাফিজ আহমাদুল্লা। কোয়েত্তা থেকে ২৫ কিলোমিটার দূরে কুচলক এলাকায় রয়েছে শেখ হাইবাতুল্লা মাদ্রাসা। ...

সংবাদদাতা, বসিরহাট: ভ্যাপসা গুমোট গরমের শেষে একটানা বৃষ্টির স্বস্তি এখন অস্বস্তির কারণ হয়ে দাঁড়িয়েছে বসিরহাট পুরসভা এলাকায়। বেশিরভাগ ওয়ার্ডের রাস্তাঘাট, ঘরবাড়ি জলের তলায়। বাসিন্দাদের অভিযোগ, ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

হঠাৎ জেদ বা রাগের বশে কোনও সিদ্ধান্ত না নেওয়া শ্রেয়। প্রেম-প্রীতির যোগ বর্তমান। প্রীতির বন্ধন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০০: রাজনীতিক বিজয়লক্ষ্মী পণ্ডিতের জন্ম
১৯৩৬: গীতিকার ও পরিচালক গুলজারের জন্ম
১৯৫৮: ইংলিশ চ্যানেল অতিক্রম করলেন প্রথম এশীয় ব্রজেন দাস
১৯৮০: সঙ্গীতশিল্পী দেবব্রত বিশ্বাসের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৮৪.৮১ টাকা ৮৭.৯৪ টাকা
ইউরো ৭৭.৮৩ টাকা ৮০.৭৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
17th  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,২৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯, রবিবার, তৃতীয়া ৪৯/৪৯ রাত্রি ১/১৪। পূর্বভাদ্রপদ ২৯/২ অপঃ ৪/৫৫। সূ উ ৫/১৮/২, অ ৬/৩/১৪, অমৃতযোগ দিবা ৬/৯ গতে ৯/৩৩ মধ্যে। রাত্রি ৭/৩২ গতে ৯/২ মধ্যে, বারবেলা ১০/৫ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ১/৫ গতে ২/৩০ মধ্যে।
৩২ শ্রাবণ ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯, রবিবার, তৃতীয়া ৪৩/৯/৬ রাত্রি ১০/৩২/৩৬। পূর্বভাদ্রপদনক্ষত্র ২৬/১/৪১ দিবা ৩/৪১/৩৮, সূ উ ৫/১৬/৫৮, অ ৬/৫/৪৬, অমৃতযোগ দিবা ৬/১২ গতে ৯/৩১ মধ্যে এবং রাত্রি ৭/২২ গতে ৮/৫৪ মধ্যে, বারবেলা ১০/৫/১৬ গতে ১১/৪১/২২ মধ্যে, কালবেলা ১১/৪১/২২ গতে ১/১৭/২৮ মধ্যে, কালরাত্রি ১/৫/১৬ গতে ২/২৯/১০ মধ্যে।
 ১৬ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
নেতাজিনগরে ২টি অটোর সংঘর্ষ, জখম মহিলা 

08:31:00 PM

বেনিয়াপুকুরে তরুণীর ঝুলন্ত দেহ উদ্ধার 

06:21:00 PM

পানিহাটিতে গঙ্গায় ডুবে যাওয়া যুবকের দেহ উদ্ধার 

05:49:00 PM

পানিহাটিতে গঙ্গায় ডুবে যাওয়া যুবকের দেহ উদ্ধার 

05:46:00 PM

তপসিয়ায় বহুতলে আগুন, দমকলের ১টি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে 

05:43:00 PM

শেক্সপিয়র সরণীর ঘটনায় ধৃতের পুলিস হেফাজত 
শেক্সপিয়র সরণীর ঘটনায় ২৯ আগস্ট পর্যন্ত ধৃতের পুলিস হেফাজত। ...বিশদ

04:09:25 PM