Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 সংখ্যালঘু বৃত্তি পেতে সাড়ে আট লাখ আবেদন

সুখেন্দু পাল  বহরমপুর, বিএনএ: শিক্ষায় আগ্রহ বাড়ছে মুর্শিদাবাদ জেলার প্রত্যন্ত গ্রামীণ এলাকার সংখ্যালঘু সম্প্রদায়ের ছেলে এবং মেয়েদের মধ্যে। একসময় এই জেলায় ড্রপ আউট বেড়ে যাওয়ায় আধিকারিকদের মাথাব্যথা বেড়ে গিয়েছিল। বহু পড়ুয়াই মাঝপথে স্কুল যাওয়া বন্ধ করে অন্য কাজে নেমে পড়ত। কিন্তু, সম্প্রতি সরকারি তথ্যই বলছে, জেলার সেই ছবিটাই বদলে যেতে চলেছে। এবার পড়াশোনার জন্য স্কলারশিপ প্রকল্প ঐক্যশ্রীতে ৮লক্ষ ৬৩ হাজার আবেদন জমা পড়েছে। গতবছরও এত সংখ্যক আবেদন জমা পড়েনি। প্রশাসনের টার্গেট ছিল ৭লক্ষ ৭৫ হাজার পড়ুয়াকে এই প্রকল্পের আওতায় আনা। সেই টার্গেট ছাড়িয়ে যেতে চলেছে। আধিকারিকদের মতে, এত বেশি পড়ুয়া এই প্রকল্পে আর কোনও জেলায় আবেদন করেছে কি না তা নিয়ে যথেষ্টই সন্দেহ রয়েছে। এই আর্থিক বর্ষে উচ্চশিক্ষার জন্য লোন পেতে আবেদন করেছে ৮২জন পড়ুয়া।
মুর্শিদাবাদের জেলাশাসক জগদীশ প্রসাদ মীনা বলেন, ঐক্যশ্রী প্রকল্পে ভালো সাড়া পাওয়া গিয়েছে। জেলার ছেলেমেয়েদের মধ্যে পড়াশোনায় আগ্রহ বাড়ছে।
মাদ্রাসা এডুকেশন অ্যান্ড মাইনরিটি অফিসার সুমন পোদ্দার বলেন, উচ্চশিক্ষার জন্য এবারের মতো এত বেশি পড়ুয়া আগে আবেদন করেনি। বিদেশে পড়াশোনার জন্যও সরকার লোন দিচ্ছে। ঐক্যশ্রী প্রকল্পে যেসব আবেদন জমা পড়েছে সেগুলি ভেরিফিকেশন করা হবে। ১৫সেপ্টেম্বর পর্যন্ত এই কাজ চলবে। নিয়ম মেনে যারা আবেদন করেছে তাদের আবেদনপত্র গৃহীত হবে।
প্রসঙ্গত, রাজ্য সরকার সংখ্যালঘু ছাত্রছাত্রীদের পাশে দাঁড়ানোর জন্য এই প্রকল্প চালু করেছে। অনলাইনে এই প্রকল্পের জন্য আবেদন করা যেতে পারে। এই প্রকল্পে আবেদন করার জন্য বেশ কিছু নিয়ম রয়েছে। প্রথমত, প্রকল্পের সুবিধা পাওয়ার জন্য ছাত্রছাত্রীদের এই রাজ্যের বাসিন্দা হতে হবে। পড়ুয়াদের চূড়ান্ত পরীক্ষায় কমপক্ষে ৫০শতাংশ নম্বর পেতে হবে। দূরশিক্ষায় পাঠরতরা এই প্রকল্পের জন্য আবেদন করতে পারবেন না। অনলাইনে আবেদন করলে তার প্রিন্ট আউট রাখতে হবে। পড়ুয়া বা অভিভাবকের নামে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থাকতে হবে। এই প্রকল্পে বছরে ৩৩হাজার টাকা পর্যন্ত স্কলারশিপ পাওয়া যেতে পারে। যারা টেকনিক্যাল বিষয় নিয়ে পড়াশোনা করবে তারাও এই প্রকল্পের সুবিধা পাবে।
জেলা প্রশাসনের এক আধিকারিক বলেন, মুর্শিদাবাদের বহু ছেলে পড়াশোনা করতে করতে কয়েক মাসের জন্য পরিবারের লোকজনদের সঙ্গে বাইরে কাজ করতে চলে যায়। তারাও যাতে পড়াশোনার প্রতি আগ্রহ না হারায় সেকাণে ওই ছাত্রদেরও ঐক্যশ্রী প্রকল্পের জন্য আবেদন করানো হয়েছে। এর ফলে যারা পড়াশোনা ছেড়ে দেওয়ার চিন্তাভাবনা করেছিল তারাও আবার স্কুলের আঙিনায় আসতে পারবে।
এছাড়া এই জেলায় এক সময় মেয়েদের মধ্যে পড়াশোনার আগ্রহ তেমন দেখা যেত না। মাঝপথে পড়াশোনা বন্ধ করিয়ে দিয়ে অভিভাবকরা তাদের বিয়ে দিয়ে দিত। কিন্তু, এখন অভিভাবকদেরও সেই ধারণা বদলে গিয়েছে। রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের সুবিধা পাওয়ার জন্য তারা মেয়েদেরও স্কুলে পাঠাচ্ছে। এমনকী, মেয়েরাও পড়াশোনায় আগ্রহ দেখাচ্ছে। স্কুলছুটদের শিক্ষার আঙিনায় ফিরিয়ে আনার জন্য এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে লালবাগের এক ছাত্রী সম্মানিত হতে চলেছে। ওই ছাত্রী বলে, কমপক্ষে ১০-১২ জনকে শিক্ষার আঙিনায় ফিরিয়ে এনেছি। অনেক নাবালিকার বিয়েও বন্ধ করে দিয়েছি।
আধিকারিকদের মতে, মুর্শিদাবাদের মতো জেলায় আগে এসব ভাবাই যেত না। আগে অনেক গ্রামে মাধ্যমিক পাশ ছেলে-মেয়ে খুঁজে পেতে বেগ পেতে হতো। এখন কন্যাশ্রী, ঐক্যশ্রী এবং রূপশ্রীর মতো প্রকল্পের দৌলতে বহু প্রত্যন্ত গ্রামের ছেলে এবং মেয়েরা উচ্চশিক্ষিত হচ্ছে।
প্রশাসন সূত্রে আরও জানা গিয়েছে, যে সমস্ত পরিবারের বার্ষিক আয় ২ লক্ষ টাকার মধ্যে তারা ঐক্যশ্রী প্রকল্পের সুবিধা পাবে। এছাড়া উচ্চশিক্ষার জন্য সমস্ত নিয়ম মেনে বিদেশে পড়াশোনা করতে যেতে চাইলে পড়ুয়ারা ৩০লক্ষ টাকা পর্যন্ত লোন পেতে পারে। দেশে পড়াশোনার জন্য ২০লক্ষ টাকা পর্যন্ত লোন পাওয়া যায়। যারা মূলত টেকনিক্যাল বিষয় নিয়ে পড়াশোনা করতে চাই তারা এধরণের লোন পেয়ে থাকে।
আধিকারিকদের মতে, মুর্শিদাবাদ জেলা আর্থিকভাবে পিছিয়ে রয়েছে। এখনও বহু পরিবার রাজমিস্ত্রির কাজ করে কিংবা বিড়ি বেঁধে দিন যাপন করে। তাদের কাছে পড়াশোনা বিলাসিতা ছিল। অর্থের অভাবে ইচ্ছা থাকলেও অভিভাবকরা ছেলে মেয়েদের স্কুলে পাঠাতে পারত না। কিন্তু রাজ্য সরকার পাশে দাঁড়ানোয় তাদের সেই ইচ্ছা পূরণ হতে চলেছে।

14th  August, 2019
বুলবুল: পূর্ব মেদিনীপুরে চাষের ক্ষতি ৬০০ কোটি 

বিএনএ, তমলুক: বুলবুল ঝড়ের দাপটে পূর্ব মেদিনীপুর জেলায় কৃষিক্ষেত্রে ৬০০কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে কৃষি অধিকর্তার কাছে রিপোর্ট পাঠাল জেলা কৃষিদপ্তর। সোমবার জেলা কৃষি উপ অধিকর্তা(প্রশাসন) আশিসকুমার বেরা জেলার ২৫টি ব্লক থেকে আমন, পান, ফুল এবং সব্জিচাষের ক্ষয়ক্ষতির রিপোর্ট সংগ্রহ করেন।  
বিশদ

নিতুড়িয়ায় যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার

 

সংবাদদাতা, রঘুনাথপুর: সোমবার নিতুড়িয়া থানার হিজুলি গ্রামে এক যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। পুলিস জানিয়েছে, মৃতের নাম দীনেশ দে(৩৫)। পুলিস এদিন মৃতদেহটি উদ্ধার করে। 
বিশদ

বুলবুলের জের
পূর্ব বর্ধমানে আমন ধানে বহু ক্ষয়ক্ষতি 

বিএনএ, বর্ধমান: বুলবুল-এর জেরে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হবে বলে আগেও জানিয়ে দিয়েছিল আবহাওয়া দপ্তর। উপকূলবর্তী এলাকার মতো অতিবৃষ্টি না হলেও বৃষ্টিপাতের জেরে পূর্ব বর্ধমান জেলায় আমন ধান এবং সব্জির প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে। 
বিশদ

রায়নায় ধানজমি থেকে দেহ উদ্ধার 

সংবাদদাতা, বর্ধমান: রায়না থানার জামুইয়ে ধানজমি থেকে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার হওয়ার ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। সোমবার দুপুরে স্থানীয় বাসিন্দারা দেহটি পড়ে থাকতে দেখেন।  
বিশদ

মঙ্গলকোটে রাস্তা তৈরি নিয়ে তৃণমূল-বিজেপি হাতাহাতি 

সংবাদদাতা, কাটোয়া: মঙ্গলকোটের বাজার গ্রামে সোমবার ঢালাই রাস্তা তৈরিকে কেন্দ্র করে বচসার জেরে তৃণমূল-বিজেপির মধ্যে উত্তেজনা ছড়ায়। ঘটনার পর এলাকায় দু’পক্ষেরই বেশ কিছু সমর্থক হাতাহাতিতে জড়িয়ে পড়ে।  
বিশদ

আট দফা দাবিতে মুর্শিদাবাদ স্টেশনে অবরোধ রেলযাত্রী সংগঠনের
নসিপুরে রেল ওভারব্রিজ চালুর দাবিতে সংসদে সরব হবে তৃণমূল 

সংবাদদাতা, লালবাগ: নসিপুর রেল ওভারব্রিজ অবিলম্বে চালু সহ আট দফা দাবিতে সোমবার পূর্বরেলের শিয়ালদহ-লালগোলা শাখার মুর্শিদাবাদ স্টেশনে রেল অবরোধ কর্মসূচি পালন করে জেলা রেল যাত্রী সংগঠন। এদিন সকাল ৬টা থেকে শুরু হয়ে প্রায় ৪০মিনিট অবরোধ চলে। 
বিশদ

কাঁকসায় চোরাই বাইক কেনাবেচার অভিযোগে ধৃত ১

 

সংবাদদাতা, দুর্গাপুর: চোরাই বাইক কেনাবেচার সঙ্গে যুক্ত একজনকে গ্রেপ্তার করেছে কাঁকসা থানার পুলিস। ধৃতের নাম বিপদতারণ চক্রবর্তী। সে আউশগ্রাম থানার প্রতাপপুর এলাকার বাসিন্দা। 
বিশদ

নবদ্বীপে রাসে এবার মাতাচ্ছে থিম 

সংবাদদাতা, নবদ্বীপ: নবদ্বীপে রাসে এবারও থিমের ছড়াছড়ি। কোথাও থিম সাত পাকে বাঁধা, কোথাও সমুদ্র মন্থন, কোথাও আবার অরণ্য। রবিবার পোড়ামাতলার রয়েল সোসাইটির মহিষমর্দিনী মাতার পুজো দিয়ে শুরু হয় নবদ্বীপের ঐতিহ্যমণ্ডিত রাস উৎসব। সোমবার রাতেও বেশ কয়েকটি কালীপুজো হয়।  
বিশদ

৫৪ হাজার চাষিকে ৩৮ কোটি টাকা ক্ষতিপূরণ 

বিএনএ, বাঁকুড়া: ২০১৮-’১৯ আর্থিক বছরে শস্যবিমা প্রকল্পে বাঁকুড়া জেলার মোট ৫৩ হাজার ৮৫২ জন চাষিকে ফসল নষ্ট হওয়ার জন্য ক্ষতিপূরণ দেবে কৃষি দপ্তর। ক্ষতিপূরণ বাবদ চাষিদের মোট ৩৮ কোটি ৩৫ লক্ষ টাকা দেবে রাজ্য কৃষি দপ্তরের সঙ্গে চুক্তিবদ্ধ বিমা কোম্পানি।  
বিশদ

আবাস যোজনার উপভোক্তাদের টাকা কেটে নেওয়ায় বিক্ষোভ 

সংবাদদাতা, কান্দি: বাংলা আবাস যোজনার উপভোক্তাদের অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নেওয়ার অভিযোগ তুলে সোমবার বড়ঞা ব্লকের বঙ্গীয় বিকাশ গ্রামীণ ব্যাঙ্কের আন্দি শাখায় বিক্ষোভ দেখালেন উপভোক্তা ও এলাকার তৃণমূল কর্মীরা। পরে সেখানে পুলিস পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 
বিশদ

জোড়া পর্যটকের মৃত্যুর জেরে সিদ্ধান্ত,
দীঘায় সমুদ্রস্নানে দু’দিনের নিষেধাজ্ঞা 

সংবাদদাতা, কাঁথি: দীঘায় সমুদ্রস্নানের ক্ষেত্রে ফের নিষেধাজ্ঞা জারি হল। ঘূর্ণিঝড় বুলবুলের কারণে গত শুক্র ও শনিবার নিষেধাজ্ঞা জারি হয়েছিল। রবিবার তা উঠে যায়। ওই দিনই দীঘায় স্নানে নেমে তলিয়ে দুই পর্যটকের মৃত্যুর ঘটনা ঘটে। তার জেরে সোম ও মঙ্গলবার সমুদ্রস্নানের ক্ষেত্রে ফের নিষেধাজ্ঞা জারি করেছে জেলা প্রশাসন।  
বিশদ

রামপুরহাটে এনআরসির প্রতিবাদে মিছিল 

সংবাদদাতা, রামপুরহাট: এ রাজ্যে এনআরসি লাগু করার চক্রান্তের প্রতিবাদে সোমবার বিকেলে রামপুরহাট শহরে মিছিল করল তৃণমূল। মিছিলটি দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে শহর প্রদক্ষিণের পর পাঁচ মাথা মোড়ে পথসভার মধ্যে দিয়ে শেষ হয়। নেতৃত্ব দেন কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়। 
বিশদ

দাসপুরে ষাঁড়ের তাণ্ডবে আতঙ্কে এলাকাবাসী 

সংবাদদাতা, ঘাটাল: দাসপুর-২ ব্লকের পলাশপাই গ্রাম পঞ্চায়েত এলাকায় ষাঁড়ের তাণ্ডবে আতঙ্কে দিন কাটাচ্ছেন এলাকাবাসী। ষাঁড়ের গুঁতো খেয়ে কয়েকজন জখমও হয়েছেন। দাসপুর-২-এর বিডিও অনির্বাণ সাহু বলেন, একটি ষাঁড় কয়েকদিন ধরে এলাকায় ক্ষয়ক্ষতি করছে বলে জানতে পেরেছি।  
বিশদ

গুটখা বন্ধে টাস্কফোর্স গঠন জেলাশাসকের 

বিএনএ, বাঁকুড়া: রাজ্য সরকারের নির্দেশিকাকে অমান্য করে বাসস্ট্যান্ড থেকে শুরু করে হাসপাতাল, রেলওয়ে স্টেশন সংলগ্ন এলাকা বা বাজার বাঁকুড়ার সমস্ত জায়গায় রমরমিয়ে বিক্রি হচ্ছে গুটখা। তাই রাজ্য সরকারের নির্দেশিকাকে বাস্তবায়িত করতে বিশেষ টাস্কফোর্স গঠন করছে জেলা প্রশাসন। 
বিশদ

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ১১ নভেম্বর (পিটিআই): উৎসবের মরশুম আর নয়া মডেল। এই দুইয়ের জেরে নিম্নগতি থেকে সামান্য হলেও মাথা তুলল গাড়ি শিল্প। অক্টোবরে যাত্রীবাহী গাড়ি বিক্রি বাড়ল ০.২৮ শতাংশ। অর্থাৎ গাড়ি বিক্রি হয়েছে ২ লক্ষ ৮৫ হাজার ২৭ ইউনিট। যেখানে গত বছরের ...

লাহোর, ১১ নভেম্বর (পিটিআই): বিদেশে চিকিৎসার জন্য অনুমতি পেতে দেরি হওয়ায় শারীরিক অবস্থার অবনতি হচ্ছে প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের (৬৯)। তাঁর দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন)-এর তরফে এমনটাই জানানো হয়েছে। পরিবারের অনুরোধে শুক্রবারই চিকিৎসার জন্য লন্ডনে যেতে রাজি হয়েছেন শরিফ।  ...

নয়াদিল্লি, ১১ নভেম্বর (পিটিআই): সরকার গঠনের জন্য সময় বেঁধে দিয়েছেন মহারাষ্ট্রের রাজ্যপাল। এনসিপিও জানিয়ে দিয়েছে, তাদের সমর্থন পেতে হলে এনডিএ ছাড়তে হবে শিবসেনাকে। মোদি সরকারের ...

সংবাদদাতা, মালদহ: জাতীয় নাগরিকপঞ্জী বা এনআরসি নিয়ে প্রচার ও আন্দোলনের গতি আরও বাড়াতে চাইছে মালদহ জেলা কংগ্রেস। সম্প্রতি বিষয়টি নিয়ে বিশদে অবহিত করে কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি সোনিয়া গান্ধীকে চিঠি দিয়েছিলেন সুজাপুরের কংগ্রেস বিধায়ক ঈশা খান চৌধুরী।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। সম্ভাব্য ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪০: ফরাসি ভাস্কর অগ্যুস্ত রদ্যঁর জন্ম
১৮৯৩: পাকিস্তান ও আফগানিস্তানের সীমান্তরেখা ডুরান্ড লাইন চুক্তি স্বাক্ষরিত
১৮৯৬: পক্ষীবিদ সালিম আলির জন্ম
১৯৪৬: পণ্ডিত মদনমোহন মালব্যের মৃত্যু  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৭০ টাকা ৭২.৮৫ টাকা
পাউন্ড ৮৯.০৬ টাকা ৯৩.৩৬ টাকা
ইউরো ৭৬.৭৩ টাকা ৮০.৪৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ কার্তিক ১৪২৬, ১২ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, পূর্ণিমা ৩৩/৪ রাত্রি ৭/৪। ভরণী ৩৭/৩১ রাত্রি ৮/৫১। সূ উ ৫/৫০/৫২, অ ৪/৫০/৩৮, অমৃতযোগ দিবা ৬/৩৪ মধ্যে পুনঃ ৭/১৮ গতে ১০/৫৮ মধ্যে। রাত্রি ৭/২৭ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৪৭ মধ্যে পুনঃ ১/৩১ গতে ৩/১৪ মধ্যে পুনঃ ৪/৫৮ গতে উদয়াবধি, বারবেলা ৭/১৩ গতে ৮/৩৫ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৬ মধ্যে, কালরাত্রি ৬/২৮ গতে ৮/৬ মধ্যে। 
২৫ কার্তিক ১৪২৬, ১২ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, পূর্ণিমা ৩২/৪৫/৪৭ রাত্রি ৬/৫৮/২০। ভরণী ৩৯/৩০/৩৪ রাত্রি ৯/৪০/১৫, সূ উ ৫/৫২/১, অ ৪/৫১/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ৭/২৯ গতে ১১/৩ মধ্যে এবং রাত্রি ৭/২৬ গতে ৮/১৯ মধ্যে ও ৯/১২ গতে ১১/৪১ মধ্যে ও ১/৩৮ গতে ৩/২৪ মধ্যে ও ৫/১০ গতে ৫/৫৩ মধ্যে, বারবেলা ৭/১৪/২৬ গতে ৮/৩৬/৫০ মধ্যে, কালবেলা ১২/৪৪/৪ গতে ২/৬/২৯ মধ্যে, কালরাত্রি ৬/২৮/৫৩ গতে ৮/৬/২৯ মধ্যে। 
মোসলেম: ১৪ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আজব কাণ্ড! পেঁপের পেটেই মিলল পেঁপে
পেঁপের পেটেই পেঁপে মিলল। শুনলে অবাক লাগলেও বাস্তবে এটাই ...বিশদ

04:43:28 PM

মদনমোহন মন্দিরে পুজো দিতে এলেন সংসদ সদস্য নিশীথ প্রামানিক 
চল্লিশটি ঢাক বাজিয়ে রাজ বেশে কোচবিহারের মদনমোহন মন্দিরে এসে পুজো ...বিশদ

04:03:00 PM

জলপাইগুড়িতে আর্থিক জালিয়াতির অভিযোগ, আটক ১ 

04:00:00 PM

মহারাষ্ট্র: সুপ্রিম কোর্টের দ্বারস্থ শিবসেনা
 

মহারাষ্ট্রে সরকার গঠনে নতুন মোড়। অতিরিক্ত সময় চেয়ে এবার সুপ্রিম ...বিশদ

03:46:22 PM

বুলবুল নিয়ে টাস্ক ফোর্স গঠন করলেন মমতা 
বুলবুল নিয়ে টাস্ক ফোর্স গঠন করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ...বিশদ

03:39:00 PM

বরাকরে গুরু পূর্ণিমা উপলক্ষে নদীতে স্নান করতে নেমে নিখোঁজ মামা ও ভাগ্নে 

03:39:00 PM