Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

আসানসোলে পুলিসের বিরুদ্ধে এলাকায় ব্যাপক ক্ষোভ
অপহৃত কিশোরীর দেহ মিলল ডাস্টবিনে, চাঞ্চল্য

 বিএনএ, আসানসোল: আসানসোল দক্ষিণ থানার জনবহুল আপকার গার্ডেন এলাকায় ডাস্টবিন থেকে অপহৃত কিশোরীর দেহ উদ্ধার ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়ায়। ঘটনায় পুলিসের ভূমিকা নিয়ে ক্ষোভে ফেটে পড়েন মৃতার আত্মীয় পরিজনরা। তাঁদের অভিযোগ, ১০ আগস্ট থেকে মেয়ে নিখোঁজ ছিল। থানায় অভিযোগও জানানো হয়। সোমবার বিকেলে ১৫ লক্ষ টাকা মুক্তিপণ চেয়ে মেসেজ আসে। সেখানে বলা হয়, পুলিসকে বিষয়টি জানালে মেয়েকে মেরে ফেলা হবে। তবু পুলিসকে ভরসা করে সব জানানো সত্ত্বেও এই মর্মান্তিক পরিণতি হয়েছে। এদিন হাসপাতালে দেহ আটকে বিক্ষোভ দেখান তাঁরা। পরে পুলিস আধিকারিকদের আশ্বাসে মৃতদেহ নিয়ে যায় পরিবার। তবে, শহরের গুরুত্বপূর্ণ জায়গায় এই ঘটনায় পুলিসের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন শহরের বাসিন্দারাও। ঘটনার কিনারা করতে পুলিস কুকুর, গোয়েন্দা সহ সর্ব স্তরের আধিকারিককে যুক্ত করছে আসানসোল-দুর্গাপুর পুলিস কমিশনারেট।
পুলিস কমিশনার দেবেন্দ্র প্রকাশ সিং বলেন, আমরা মামলা রুজু করে অত্যন্ত গুরুত্ব দিয়ে বিষয়টি তদন্ত করছি। এখনও পর্যন্ত তিনজনকে আটক করা হয়েছে।
পরিবার ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, আসানসোল দক্ষিণ থানার মেনধোমা কোলিয়ারির আবাসনের বাসিন্দা ইসিএলের কর্মী বলকার সিংয়ের মেয়ে অমরপ্রীত কাউর(১৭) শনিবার থেকে নিখোঁজ ছিল। থাইরয়েডে আক্রান্ত দশম শ্রেণীর ওই ছাত্রী মানসিকভাবে সম্পূর্ণ পরিণত ছিল না বলে পরিবারের দাবি। ওইদিন সন্ধ্যায় অমরপ্রীত বাড়ি না ফেরায় দক্ষিণ পুলিস পোস্টে অভিযোগ করলেও পুলিস খুব বেশি সক্রিয়তা দেখায়নি বলে পরিবারের লোকজনের অভিযোগ। এরপরে ১২ আগস্ট দুপুরে নিখোঁজ মেয়ের ফোন থেকেই মিসড কল আসে তার বাবার নম্বরে। তারপরেই মেসেজ আসে, ১৫ লক্ষ টাকা দিতে হবে। পুলিসকে জানালে খুন করা হবে। তৎক্ষণাৎ তাঁরা পুলিসকে বিষয়টি জানান। অপহরণের অভিযোগ পেয়ে পুলিসও নড়েচড়ে বসে। কয়েকজনকে ধরপাকড় করে মারধারও করে। কিন্তু গভীর রাতে পুলিসর কাছে খবর আসে, আপকার গার্ডেনে একটি দেহ পড়ে রয়েছে।
পুলিস উদ্ধার করে দেহ হাসপাতালে নিয়ে আসে। খবর দেওয়া হয় পরিবারের লোকজনদের। এরপরই ক্ষোভে ফেটে পড়েন তাঁরা। হাসপাতালে দেহ আটকে রাখেন তাঁরা। এমনকী, দেহ ময়নাতদন্ত করতে নিয়ে যেতে বাধা দেওয়া হয়। পুলিস কেন প্রথম থেকে সক্রিয় হয়নি তা নিয়ে সরব হন তাঁরা। দোষীদের আগে গ্রেপ্তার করতে হবে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে একাধিক থানার ওসি সহ এসিপি স্বপন দত্ত হাসপাতালে আসেন। দেহ ময়নাতদন্ত পাঠালেও যতক্ষণ না ঘটনার কিনারা হচ্ছে তাঁরা দেহ না নেওয়ার সিদ্ধান্ত নেন। কান্নায় ভেঙে পড়েন মৃতার মা সুখবন্ত কউর। পরে হাসপাতালে এডিসিপি সায়ক দাস এসে আত্মীয়দের সঙ্গে বৈঠকে করে দ্রুত অপরাধীদের গ্রেপ্তারের আশ্বাস দিলে দেহ নেয় পরিবার। মৃতার বাবা বলেন, আমার মেয়ের খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।
হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, শ্বাসরোধ করে, বাঁ হাতের শিরা কেটে খুন করা হয়েছে। কিন্তু, কেন খুন হল তা এখনও পুলিসের কাছে পরিষ্কার নয়। প্রাথমিক তদন্তে পুলিস জানতে পেরেছে, ওইদিন দুপুরে কিশোরী জিমে যাওয়ার সময় রাস্তায় একটি ছেলের সঙ্গে দেখা করে। মৃতার পরিবারের দাবি, ছেলেটি জানিয়েছে, তার সঙ্গে দেখা করার পর অমরপ্রীত তাকে ঘুরতে যাওয়ার কথা বলে। সে ঘুরতে যায়নি। কিন্তু মেয়ের কাছ থেকে কুড়ি টাকা ধার নিয়েছিল। পুলিস তাকেও জিজ্ঞাসাবাদ করছে।
তবে, শুধু এই সূত্রই নয়, সব সম্ভাবনার কথা বিবেচনা করে পুলিস এই ঘটনার কিনারা করতে সব রকমভাবে চেষ্টা চালাচ্ছে। কারণ শহরের মধ্যে এভাবে দেহ ফেলে রেখে কার্যত শহরের নিরাপত্তাকে প্রশ্নচিহ্নের মধ্যে ফেলেছে দুষ্কৃতীরা। তানিয়ে শহরজুড়ে সমালোচনার ঝড় উঠেছে। এদিন সকালে উচ্চ পদস্থ আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছে যান। হ্যালোজেন ও পথবাতির আলোয় পরিপূর্ণ ওই এলাকায় কেন দেহ ফেলা হল তা ভাবাচ্ছে পুলিসকে। কারণ ওই এলাকা থেকে কয়েকশো মিটার দূরেই ঘন ঝোপ ও রেললাইন রয়েছে। সেখানে দেহ ফললে দুষ্কৃতীদের ঝুঁকি অনেক কম ছিল। পুলিস কুকুর এনে ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। গোয়েন্দা অফিসাররাও তদন্ত শুরু করেছে। এখন দেখার, কত দ্রুত এই খুনের কিনারা করতে পারে পুলিস। এই ঘটনার জেরে এলাকার মানুষও আতঙ্কিত।

14th  August, 2019
পুলিসের কাছে অভিযোগ করে বালিঘাট
বন্ধ করে দিন, নির্দেশ অনুব্রতর 

রামকুমার আচার্য, সিউড়ি, বিএনএ: পুলিসের কাছে অভিযোগ করে বালিঘাট বন্ধ করিয়ে দিন। সোমবার সিউড়ির ইন্ডোর স্টেডিয়ামে আয়োজিত তৃণমূলের বিধানসভা ভিত্তিক বুথ সম্মেলনে এক কর্মীর অভিযোগের ভিত্তিতে এমনই নির্দেশ দিলেন জেলা সভাপতি অনুব্রত মণ্ডল।  
বিশদ

করিমপুরে তৃণমূলের প্রচারে অভিনেতা সোহম 

সংবাদদাতা, তেহট্ট: সোমবার করিমপুরে বিধানসভা উপনির্বাচনে অভিনেতা সোহমের রোড-শোয়ে উপচে পড়ল ভিড়। এদিন সকালে করিমপুর-২ ব্লকের ধোড়াদহ গ্রামের একটি ফুটবল মাঠ থেকে দলীয় প্রার্থী বিমলেন্দু সিংহরায়ের সঙ্গে হুডখোলা গাড়িতে রোড-শো করেন সোহম।  
বিশদ

বাংলাদেশ থেকে দেদার জালনোট ঢুকছে রাজ্যে 

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: দেশের অর্থনীতিকে আরও পঙ্গু করে দিতে বাংলাদেশ থেকে ফের রাজ্যে দেদার জালনোট ঢোকানো হচ্ছে। এর পিছনে জঙ্গি সংগঠনের হাত রয়েছে বলেই তদন্তকারীরা মনে করছেন। মূলত মালদহের বৈষ্ণবনগর এলাকা থেকেই বাংলাদেশে তৈরি জালনোট এরাজ্যে ঢুকছে।  
বিশদ

জেলায় বাজার অগ্নিমূল্য 

বিএনএ, কৃষ্ণনগর, সংবাদদাতা, রানাঘাট: সব্জির দাম ক্রমাগত বৃদ্ধি পাওয়ায় বাজারে গেলেই হাত পুড়ছে জেলাবাসীর। কৃষ্ণনগর থেকে রানাঘাট, শান্তিপুর কিংবা মাজদিয়া, নবদ্বীপ, করিমপুর সহ জেলার সর্বত্র একই চিত্র। বাজারে সব্জি থেকে সমস্ত কিছুর দাম বেশি।  
বিশদ

কৃষ্ণনগরে পুলিসের হামলায় জখম
গাড়িচালক, ক্ষোভ, পথ অবরোধ 

বিএনএ, কৃষ্ণনগর: ট্রাফিক আইন না মানায় কৃষ্ণনগরে এক গাড়ির চালককে মারধরের অভিযোগ উঠল পুলিসের বিরুদ্ধে। অভিযোগ উঠেছে এক ট্রাফিকের এক কনস্টেবেলের বিরুদ্ধে। বিষয়টি নিয়ে স্বাভাবিকভাবেই বিতর্ক তৈরি হয়েছে। 
বিশদ

এবার বর্ধমানে নার্সিং ছাত্রী আত্মঘাতী

বিএনএ, বর্ধমান: ফের নার্সিং ছাত্রী আত্মঘাতী। সোমবার সকালে বর্ধমান শহরের জগৎবেড় এলাকায় নার্সিং ট্রেনিং কলেজের হস্টেলে গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী হলেন এক নার্সিং ছাত্রী। তাঁর ঘর থেকে একটি সুসাইড নোটও পেয়েছে পুলিস। তাতে ওই ছাত্রী নিজের পড়াশোনা নিয়ে মানসিক অবসাদের কথা উল্লেখ করেছেন। 
বিশদ

রাজ্যপাল পদটা সাংবিধানিক, সেটা মনে রাখতে হবে: সুজন 

বিএনএ, আসানসোল: রাজ্যপাল পদটা সাংবিধানিক, নির্বাচিত নয়। সেটা রাজ্যপালকেও মনে রাখতে হবে। সোমবার ডাকবিভাগের একটি কর্মচারী সংগঠনের অনুষ্ঠানে বার্নপুরের ভারতী ভবনে হাজির হয়ে এমনটাই জানালেন সিপিএমের পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী। 
বিশদ

ঝাড়গ্রামে আদিবাসীদের পথ অবরোধ, দুর্ভোগ 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: সাঁওতালি মাধ্যমে ডিএলএড কোর্স চালুর দাবিতে সোমবার ভারত জাকাত মাঝি পারগানা মহল নামে একটি আদিবাসীদের সংগঠন ঝাড়গ্রাম জেলার বিভিন্ন জায়গায় রাস্তা অবরোধ করে। কোথায় রাস্তায় বসে পড়ে, আবার কোথাও রাস্তায় গাছের ডাল পুঁতে চলে অবরোধ। 
বিশদ

অবৈধ বালি খাদান রুখতে উড়বে ড্রোন 

অরূপ ভট্টাচার্য, বাঁকুড়া, বিএনএ: সরকারি নজরদারি এড়িয়ে রাজস্ব ফাঁকি দিয়ে বালি চুরি রুখতে এই প্রথম বাঁকুড়া জেলায় ড্রোনের মাধ্যমে অবৈধ বালি খাদান চিহ্নিত করতে অভিযান চালাবে জেলা প্রশাসন। 
বিশদ

রামপুরহাটে ডেঙ্গু রোধে কামান দাগা শুরু 

সংবাদদাতা, রামপুরহাট: দেরিতে হলেও অবশেষে টনক নড়ল রামপুরহাট পুরসভার। রাজ্যজুড়ে ডেঙ্গু-সহ মশাবাহিত রোগের প্রকোপ বাড়লেও রামপুরহাটে যত্রতত্র নোংরা-আবর্জনা, ঝোপঝাড় ও নিকাশি নালা অপরিষ্কার নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন বাসিন্দারা। 
বিশদ

কুলটিতে রমরমিয়ে চলছে অবৈধ কয়লা
খনন, পুলিসকে চিঠি দিল কেন্দ্রীয় সংস্থা 

সুমন তেওয়ারি, কুলটি, বিএনএ: অবৈধ কয়লা ব্যবসার স্বর্গরাজ্য হয়ে উঠছে কুলটি। সম্প্রতি কেন্দ্রীয় সংস্থা ভারত কুকিং কোল লিমিটেড(বিসিসিএল) পুলিস কমিশনারকে কয়লা চুরি নিয়ে লিখিত অভিযোগ করেছে বলে জানা গিয়েছে। এছাড়া ব্যবসা সংক্রান্ত দ্বন্দ্বে গুলি সহ একাধিক ঘটনা সেই অভিযোগের সত্যতাকে আরও জোরালো করছে। 
বিশদ

বহু প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধন করবেন মমতা
বুধবার জেলায় মুখ্যমন্ত্রী 

বিএনএ, বহরমপুর: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জেলা সফরে এসে বুধবার প্রায় এক হাজার কোটি টাকার প্রকল্পের উদ্বোধন এবং শিলান্যাস করবেন। তারমধ্যে জেলা পরিষদেরই তিনি প্রায় ২৭০কোটি টাকার প্রকল্পের উদ্বোধন এবং শিলান্যাস করবেন।
বিশদ

বারাবনিতে বিজেপির পার্টিঅফিসে ভাঙচুর 

বিএনএ, আসানসোল: বারাবনি থানার হোসেনপুর, জামগ্রাম, পানুড়িয়া, কাঁটাপাহাড়ি সহ একাধিক এলাকায় বিজেপির পার্টিঅফিস ভাঙচুরের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। রবিবার রাতে হোসেনপুর এলাকায় দিদিকে বলো কর্মসূচিকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়। 
বিশদ

চণ্ডীপুরে বললেন মানিক
তৃণমূলকে হটানোর জন্য বিজেপিকে আনা
গরম তেলের কড়াই থেকে জ্বলন্ত চুল্লিতে ঝাঁপ 

বিএনএ, তমলুক: রাজ্যে তৃণমূল কংগ্রেস সরকারকে হটানোর জন্য বিজেপিকে আনা আসলে গরম তেলের কড়াই থেকে জ্বলন্ত চুল্লিতে ঝাঁপ দেওয়ার সমান। সোমবার চণ্ডীপুরে জেলা সিপিএমের ডাকা প্রকাশ্য সমাবেশে এমনই মন্তব্য করলেন পার্টির পলিটব্যুরো সদস্য তথা ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার।  
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, ইসলামপুর: সোমবার সকালে উত্তর দিনাজপুর জেলার গোয়ালপোখর থানার বেলন গ্রাম পঞ্চায়েতের পটুয়া এলাকায় ধান খেতে এক অজ্ঞাতপরিচয়ের যুবকের মৃতদেহ উদ্ধার হয়। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শয়নে স্বপনে এখন শুধুই গোলাপি টেস্ট। যার উন্মাদনা কেবল সমর্থকদের মধ্যে সীমাবদ্ধ নয়। উত্তেজনা ছড়িয়ে পড়েছে ভারতীয় ক্রিকেটারদের মধ্যেও। দেশের মাটিতে প্রথমবার ...

সংবাদদাতা, তারকেশ্বর: পশ্চিমবঙ্গ সরকারের মৎস্য দপ্তরের পক্ষ থেকে ৩৮ জন মাছচাষিকে সোমবার মাছ ও চুন বিতরণ করা হল।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দু’টি পরীক্ষার মধ্যে দু-একদিন করে ছুটি থাকবে বলে আগেই ঘোষণা করেছিলেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মলাভ কিছু বিলম্ব হবে। প্রেম-ভালোবাসায় সাফল্য লাভ ঘটবে। বিবাহযোগ আছে। উত্তপ্ত বাক্য বিনিময় থেকে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৭: ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্ম
১৯২২: সঙ্গীতকার সলিল চৌধুরির জন্ম
১৯২৮: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের জন্ম
১৯৫১: অভিনেত্রী জিনাত আমনের জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮৪ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৯১.০৬ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.৮৫ টাকা ৮০.৮১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১ দিবা ৩/৩৬। অশ্লেষা ৩৮/৩৮ রাত্রি ৯/২২। সূ উ ৫/৫৫/২২, অ ৪/৪৮/২৩, অমৃতযোগ দিবা ৬/৪০ মধ্যে পুনঃ ৭/২৩ গতে ১১/০ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৪৯ মধ্যে পুনঃ ১/৩৪ গতে ৩/১৯ মধ্যে পুনঃ ৫/৫ গতে উদয়াবধি, বারবেলা ৭/১৬ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৫ মধ্যে, কালরাত্রি ৬/২৭ গতে ৮/৫ মধ্যে। 
২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১৯/২৬/৫২ দিবা ১/৪৩/৫৬। অশ্লেষা ৩৬/১/৪১ রাত্রি ৮/২১/৫১, সূ উ ৫/৫৭/১১, অ ৪/৪৮/১৯, অমৃতযোগ দিবা ৬/৫০ মধ্যে ও ৭/৩০ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/২৮ গতে ৮/২১ মধ্যে ও ৯/১৪ গতে ১১/৫৪ মধ্যে ও ১/৪১ গতে ৩/২৮ মধ্যে ও ৫/১৪ গতে ৫/৫৮ মধ্যে, বারবেলা ৭/১৮/৩৬ গতে ৮/৪০/১ মধ্যে, কালবেলা ১২/৪৩/১৫ গতে ২/৫/৪০ মধ্যে, কালরাত্রি ৬/২৭/৪ গতে ৮/৫/৪০ মধ্যে।
২১ রবিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিধানসভায় পালিত হবে সংবিধান দিবস 
২৬ এবং ২৭ নভেম্বর রাজ্য বিধানসভায় পালিত হবে সংবিধান দিবস। ...বিশদ

03:59:00 PM

প্রশাসনিক বৈঠকে যোগ দিতে মালদহে পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

03:58:52 PM

ডেঙ্গুতে পাঁচ বছরের এক শিশুকন্যার মৃত্যু 
ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু হল পাঁচ বছরের এক শিশুকন্যার। মৃতের ...বিশদ

02:28:49 PM

শিশুদের সঙ্গে মঞ্চে অভিনয়ে নামছেন মদন মিত্র 
শিশুদের নিয়ে এবার নাট্য উৎসবের আয়োজন করতে চলেছেন মদন মিত্র। ...বিশদ

02:22:00 PM

দঃ দিনাজপুরের গঙ্গারামপুরে পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

01:40:00 PM

মাথাভাঙায় রেলের টিকিট কাটতে গিয়ে প্রহৃত ছাত্র, বিক্ষোভ 
কোচবিহারের মাথাভাঙা শহরের এনবিএসটিসির টার্মিনাসে গোলমাল। রেলের টিকিট কাউন্টারে দাঁড়িয়ে ...বিশদ

01:18:00 PM