Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

কয়লাশিল্পে বিদেশি বিনিয়োগের সিদ্ধান্তের প্রতিবাদে ১৪ সেপ্টেম্বর ইসিএলের সদর দপ্তরে ধর্নায় বসবে তৃণমূল

বিএনএ, আসানসোল: কয়লাশিল্পে ১০০ শতাংশ বিদেশি বিনিয়োগের সিদ্ধান্তের প্রতিবাদে ১৪ সেপ্টেম্বর ইসিএলের সদর দপ্তরে ধর্নায় বসছে রাজ্যের শাসক তৃণমূল। আইএনটিটিইউসির রাজ্য সভানেত্রী দোলা সেন ও জেলা নেতৃত্বের উপস্থিতিতে দিনভর চলবে ধর্না কর্মসূচি। তৃণমূলের দাবি, এরপর থেকে বিভিন্ন কোলিয়ারির গেটে ধারাবাহিক আন্দোলন কর্মসূচি চলবে। কোনওমতেই সরকারি এই শিল্পক্ষেত্রে বিদেশি শিল্পপতিদের ‘অনুপ্রবেশ’ মানা হবে না। এমনকী দীর্ঘদিন ধরে রানিগঞ্জ কয়লা শিল্পতালুকে কয়লা শিল্পের জন্য ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন নিয়েও সরব হয়েছে তৃণমূল নেতৃত্ব। লোকসভা ভোটে বিজেপির থেকে বহু পিছিয়ে পড়া তৃণমূল শ্রমিক আন্দোলনের মধ্যে দিয়ে স্বমহিমায় ফিরে আসতে চাইছে। এএসপি, সিএলডব্লু বিলগ্নিকরণের সিদ্ধান্ত পরে বিদেশি শিল্পপতিদের কাছে কয়লাশিল্পের দরজা খুলে দেওয়ার ঘটনার বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে শাসক দলের ঘুরে দাঁড়ানোর আশাও দেখছে রাজনৈতিক মহল।
তৃণমূলের জেলা সভাপতি জিতেন্দ্র তেওয়ারি বলেন, আমাদের শ্রমিক সংগঠনের রাজ্যসভানেত্রী দোলা সেনের উপস্থিতিতে ইসিএল সদর দপ্তরের সামনে শনিবার ধর্না আন্দোলন করা হবে। তারপর থেকে কয়লাশিল্পে একশো শতাংশ এফডিআইয়ের (ফরেন ডিরেক্ট ইনভেস্টমেন্ট) প্রতিবাদে লাগাতার আন্দোলন হবে। আমরা কোনওমতেই সরকারি সম্পত্তি বিদেশি পুঁজিপতিদের হাতে তুলে দিতে দেব না।
একইভাবে সরব হয়েছেন আসানসোল দুর্গাপুর ডেভেলপমেন্ট অথরিটির চেয়ারম্যান তাপস বন্দ্যোপাধ্যায়ও। তিনি বলেন, পুনর্বাসন দিতে গিয়েও আমাদের জমি নিয়ে সমস্যায় ফেলা হচ্ছে। আমাদের খাসজমিতে পুনর্বাসন দিতে গেলে ইসিএল বলছে মাটির নীচে কয়লা আছে, দেওয়া যাবে না। তাদের কাছে জমি চাইলেও পর্যাপ্ত জমি দিচ্ছে না। অথচ ঝরিয়ার ক্ষেত্রে পুনর্বাসনের জন্য জমি দেওয়া হয়েছে। আমরা চাই, দ্রুত ক্ষতিগ্রস্ত মানুষরা পুনর্বাসন পান।
২০১৯ সালে দ্বিতীয়বারের জন্য নরেন্দ্র মোদির নেতৃত্বে বিজেপি ক্ষমতায় এসেই পাঁচ লক্ষ কোটি টাকার অর্থনীতির স্বপ্ন দেখিয়েছিলেন। তারপরই বিভিন্ন সরকারি বা রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলির বিলগ্নিকরণ নিয়ে সরকার পদক্ষেপ নেয়। এই তালিকায় থাকা ৪২টি সংস্থার মধ্যে সিএলডব্লু, এএসপিও রয়েছে। নতুন সরকার আসার তিনমাসের মধ্যেই প্রবল আর্থিক মন্দার মধ্যে দিয়ে যাচ্ছে দেশ। বিভিন্ন শিল্পে ভাটা পড়েছে। এই প঩রিস্থিতিতেই দেশের কয়লা শিল্পাঞ্চলকে বিদেশি শিল্পপতিদের কাছে খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। ১০০ শতাংশ বিদেশি বিনিয়োগের সিলমোহর পড়েছে। অনিশ্চিত হয়ে পড়েছে কয়লাশিল্পে কর্মরত হাজার হাজার শ্রমিক ও তাঁকে কেন্দ্র করে ব্যবসা করে পেট চালানো মানুষজন। এবার এই সিদ্ধান্তের প্রতিবাদেই জোরকদমে মাঠে নামছে তৃণমূল। এতদিন এনিয়ে খুব বড় আন্দোলন না হলেও ১৪ সেপ্টেম্বর থেকে ধর্নামঞ্চের মধ্যে দিয়ে লাগাতার আন্দোলন শুরু করতে চলেছে তারা। সাততোড়িয়ায় ইসিএলের সদর দপ্তরের সামনে মঞ্চ বেঁধে ধর্না কর্মসূচিতে অংশ নিতে আসছেন দোলা সেন। পাশাপাশি জেলার মন্ত্রী, বিধায়ক থেকে শুরু করে প্রথম সারির নেতাদেরও থাকার কথা। ধর্না কর্মসূচির পর কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তের প্রতিবাদে লাগাতার আন্দোলন হবে বলে তৃণমূলের দাবি।
রাজনৈতিক মহলের মতে, লোকসভা ভোটে যেভাবে শাসক দলের থেকে মুখ ফিরিয়েছে তৃণমূল। তাতে শ্রমিক আন্দোলনের মাধ্যমেই নিজেদের ফের মানুষের কাছে গ্রহণযোগ্য করে তোলার সুযোগ রয়েছে শাসক শিবিরের কাছে। লোকসভা ভোটে আসানসোল ও দুর্গাপুর দুটি লোকসভা কেন্দ্রেই বিজেপিকে বিপুল ভোটে জিতিয়েছিলেন সাধারণ মানুষ। যার একটা বড় অংশ কারখানার বা কোলিয়ারির শ্রমিক। কিন্তু, ভোটে জেতার পরপরই যেভাবে এএসপি ও সিএলডব্লুর বিলগ্নিকরণের পথে হেঁটেছে কেন্দ্র, তাতে বিরূপ প্রভাব পড়েছে। তার উপর কোলিয়ারিতে এফডিআই শ্রমিক মহলের ক্ষোভ আরও বাড়িয়েছে, অনেকের মোহ ভঙ্গ হয়েছে বিজেপির প্রতি। এই সুযোগের ফয়দা তুলতে এখনও ব্যর্থ তৃণমূল। নিজেদের মধ্যে দ্বন্দ্বের জেরে আন্দোলনের সেভাবে ঝাঁঝ নেই। এমনকী বহু শ্রমিক নেতার বেনিয়ম নিয়েও সাধারণ শ্রমিকরা বীতশ্রদ্ধ। এখন দেখার এই সব প্রতিবন্ধকতা কাটিয়ে কয়লাশিল্পে বিদেশি বিনিয়োগ ঠেকাতে সর্বশক্তি দিয়ে আন্দোলনে ঝাঁপাতে পারে কিনা তৃণমূল।
যদিও বিজেপির জেলা সভাপতি লক্ষ্মণ ঘোড়ুই বলেন, লোকসভা ভোটের আগেও এসব নিয়ে অনেক কথা বলেছিল তৃণমূল। কিন্তু সাধারণ মানুষ তাদের বাতিল করে দিয়েছে। এবার ওদের আন্দোলনে সাধারণ মানুষ প্রভাবিত হবেন না। দেশবাসী জানেন, মোদিজি দেশের ভালোর জন্যই কাজ করছেন। আর যারা বড় বড় কথা বলছে, তাদের অধীনে থাকা দুর্গাপুরের ডিপিএল কারখানার বেহাল দশা কেন?

10th  September, 2019
 দাসপুরে উচ্চমাধ্যমিকে উন্নীত করার দাবিতে স্কুলের গেটে তালা দিয়ে বিক্ষোভ

সংবাদদাতা, ঘাটাল: স্কুলকে উচ্চমাধ্যমিকে উন্নীত করার দাবিতে স্কুলের গেটে তালা দিয়ে বিক্ষোভ দেখাল পড়ুয়ারা। সোমবার দাসপুর থানার পাঁচগেছিয়া-জয়রামচক গোষ্ঠবিহারী বিদ্যামন্দিরে বেলা সাড়ে ১০টা থেকে ওই বিক্ষোভ শুরু হয়। পড়ুয়াদের দাবি, ওই স্কুল থেকে পাশ করার পর প্রায় পাঁচ কিলোমিটার দূরে উচ্চ মাধ্যমিক স্তরে পড়তে যেতে হয়।
বিশদ

10th  September, 2019
পশ্চিম মেদিনীপুরে রেশনে দু’টাকা কেজি দরে চাল, গম নিচ্ছেন ডেপুটি ম্যাজিস্ট্রেট, স্কুলশিক্ষক থেকে বিত্তবানরা
ডিলারদের নিয়ে শীঘ্রই বৈঠক

হরিহর ঘোষাল, মেদিনীপুর, বিএনএ: পশ্চিম মেদিনীপুর জেলায় বহু রেশন দোকান থেকে ডেপুটি ম্যাজিস্ট্রেট, স্কুল শিক্ষক থেকে প্রতিষ্ঠিত ব্যবসায়ীরা দু’টাকা কেজি দরে চাল, গম নেন। খাদ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, জেলায় এরকম ভুরি ভুরি রাজ্য সরকারের দেওয়া খাদ্য সুরক্ষা যোজনা-১ কার্ড রয়েছে।
বিশদ

10th  September, 2019
 নওদায় পার্টি অফিসেই খুন তৃণমূল নেতা

 বিএনএ, বহরমপুর: দলীয় কার্যালয়েই দুষ্কৃতীদের গুলিতে খুন হলেন তৃণমূল নেতা নিমাই মণ্ডল (৫৫)। নিমাইবাবু নওদা ব্লকের বালি-১ পঞ্চায়েতের অঞ্চল সভাপতি। এদিন টুঙ্গি গ্রামে দলের কার্যালয়ে তিনি এবং আরও দু’তিনজন সদস্য বসেছিলেন।
বিশদ

10th  September, 2019
 পুজোর মরশুমে মুকুটমণিপুরে বুকিং চলছে জোর কদমে, উপচে পড়বে পর্যটকদের ভিড়

সংবাদদাতা, খাতড়া: বাঙালির সেরা পুজোর বাকি আর মাত্র কয়েকটা দিন। রাজ্যের পর্যটন কেন্দ্রগুলিতে চলছে হোটেল বুকিংয়ের কাজ। পিছিয়ে নেই বাঁকুড়ার মুকুটমণিপুরও। সারা বছরই এখানে পর্যটকদের ভিড় লেগে থাকে। পুজোর এই মরশুমে মুকুটমণিপুরে রমরমিয়ে চলছে হোটেল বুকিংয়ের কাজ।
বিশদ

10th  September, 2019
পুজোর আগে বিদ্যুৎ চুরি নিয়ে কড়া অভিযান
নাদনঘাটে হুকিং করায় গ্রাহককে প্রায় আড়াই লক্ষ টাকা জরিমানা

বিএনএ, বর্ধমান: বাড়িতে বৈধ মিটার থাকাও হুক করে বিদ্যুৎ চুরি করছিলেন এক ব্যক্তি। সরজমিনে তদন্তে গিয়ে হাতেনাতে সেই বিদ্যুৎ চুরি ধরা পড়ায় কালনা ডিভিশনের নাদনঘাট থানা এলাকায় এক গ্রাহকের কাছ থেকে প্রায় আড়াই লক্ষ টাকা জরিমানা করল বিদ্যুৎদপ্তর।
বিশদ

10th  September, 2019
মন্তেশ্বরে স্বামীকে ঘুমের ওষুধ খাইয়ে খুন
স্ত্রী ও তার প্রেমিকের পুলিস হেফাজত 

সংবাদদাতা, পূর্বস্থলী: মন্তেশ্বরে প্রেমিকের সঙ্গে ষড়যন্ত্র করে স্বামীকে ঘুমের ওষুধ খাইয়ে খুনের অভিযোগে ধৃত স্ত্রীর ও তার প্রেমিকে পাঁচদিনের পুলিস হেফাজত দিল কালনা আদালত। রবিবার মৃতের স্ত্রী ও প্রেমিককে পুলিস গ্রেপ্তার করে। সোমবার তাদের কালনা মহকুমা আদালতে তোলা হলে বিচারক দু’জনেরই পাঁচদিন পুলিস হেফাজতের নির্দেশ দেন।
বিশদ

10th  September, 2019
পুজোর আগে কান্দি শহরে যানজট কমানোর উদ্যোগ পুলিস ও পুরসভার
ফুটপাত দখল করে থাকা ব্যবসায়ীদের সরানোর সম্ভাবনা

সংবাদদাতা, কান্দি: দুর্গাপুজোর আগে কান্দি পুরসভা এলাকা যানজটমুক্ত করতে উদ্যোগী হল পুলিস ও পুর প্রশাসন। শহরে যানজট কমাতে টোটো চলাচল নিয়ন্ত্রণ করা হবে। বেপরোয়া বাইক চলাচলের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। ফুটপাত দখল করে থাকা ব্যবসায়ীদের উচ্ছেদ করা হতে পারে।
বিশদ

10th  September, 2019
পূর্ব বর্ধমানে জনসংযোগের নয়া উদ্যোগ
ভুল করলে ক্ষমা চাওয়ার নির্দেশিকা জারি তৃণমূলের

অলকাভ নিয়োগী, বর্ধমান, বিএনএ: পঞ্চায়েত নির্বাচন নিয়ে অনেক জায়গায় মানুষের ক্ষোভ ছিলই। সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনেও বহু মানুষ শাসকদলের কাছ থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন। ২০২১ সালেই বিধানসভা নির্বাচন। অর্থাৎ রাজ্য সরকার গঠনের নির্বাচন।
বিশদ

10th  September, 2019
ইসকন মন্দিরের আদলে গড়ে উঠছে মণ্ডপ
রামপুরহাটে খুঁটিপুজোর মাধ্যমে ৬০ লক্ষ টাকা বাজেটের কালীপুজোর প্রস্তুতি শুরু

সংবাদদাতা, রামপুরহাট: দুর্গাপুজো এখনও মাস খানেক বাকি থাকলেও সোমবার খুঁটিপুজোর মধ্যে দিয়ে ৬০ লক্ষ টাকা বাজেটের কালীপুজোর প্রস্তুতি শুরু করল রামপুরহাট ডাকবাংলো পাড়া প্লেয়ার্স অ্যাসোসিয়েশন। এদিন সকালে রামপুরহাট হাইস্কুল মাঠে খুঁটি পুজোর পর মায়াপুরের ইসকন মন্দিরের আদলে মণ্ডপ গড়ার কাজ শুরু হয়েছে।
বিশদ

10th  September, 2019
 জেলায় এক বছর ধরে নেই চাইল্ড ওয়েলফেয়ার সমিতি

বিএনএ, কৃষ্ণনগর: জেলায় চাইল্ড ওয়েলফেয়ার সমিতির মেয়াদ শেষ হয়েছে এক বছরের উপরে। বর্তমানে নদীয়ায় চাইল্ড ওয়েলফেয়ার সমিতি নেই। ফলে শিশু উদ্ধারের পর শিশু কল্যাণ সমিতির নির্দেশ না মেলায় দিনের পর দিন তাদের হোমে আটকে থাকতে হচ্ছে।
বিশদ

10th  September, 2019
 জেলায় সীমান্তবর্তী এলাকা উন্নয়নের জন্য বরাদ্দ ২২ কোটি ৪৪ লক্ষ টাকা

শীর্ষেন্দু দেবনাথ, কৃষ্ণনগর, বিএনএ: সীমান্তবর্তী এলাকায় উন্নয়নের জন্য নদীয়া জেলায় বরাদ্দ হল ২২ কোটি ৪৪ লক্ষ টাকা। গতবারের চেয়ে বরাদ্দ টাকার পরিমাণ বেড়েছে। বর্ডার এরিয়া ডেভেলপমেন্ট প্রোগ্রামে এই টাকা বরাদ্দ হয়েছে। জেলা প্রশাসন সূত্রে খবর, এই টাকায় সীমান্তবর্তী এলাকার উন্নয়নমূলক প্রায় ১৬২টি কাজ করা হবে।
বিশদ

10th  September, 2019
 ডিজিট্যাল রেশন কার্ডের ক্যাম্প, পরিদর্শন কৃষি উপদেষ্টার

বিএনএ, বর্ধমান: ডিজিট্যাল রেশন কার্ডের সংশোধন এবং নতুন করে আবেদন করার জন্য সোমবার ৯ সেপ্টেম্বর থেকে গোটা রাজ্যের প্রতিটি ব্লক অফিসে ক্যাম্প শুরু হয়েছে। তার হালহকিত খতিয়ে দেখতে এদিন পূর্ব বর্ধমানের বিভিন্ন ব্লকে সরজমিনে পরিদর্শন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কৃষি উপদেষ্টা প্রদীপকুমার মজুমদার।
বিশদ

10th  September, 2019
 সেনাবাহিনীর চাকরি দেওয়ার নামে প্রতারণার জাল কলকাতাতেও বিস্তৃত ছিল

বিএনএ, আসানসোল: সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নাম করে প্রতারণা চক্রের জাল বুদবুদে নয়, বেশি বিস্তার করেছিল কলকাতা ও শহরতলিতে। সরকারি চাকরির প্রশিক্ষণ দেওয়া বিভিন্ন প্রতিষ্ঠানের দরিদ্র ছাত্রদের টার্গেট করে টোপ দিত প্রতারণা চক্রের মূল পাণ্ডা।
বিশদ

10th  September, 2019
 ঘুরে দাঁড়াতে ভোটার তালিকা নিয়ে ঝাঁপাতে চাইছে তৃণমূল

বিএনএ, মেদিনীপুর: ঘুরে দাঁড়াতে পশ্চিম মেদিনীপুর জেলায় এবার ভোটার তালিকাকে হাতিয়ার করছে তৃণমূল নেতৃত্ব। সোমবার মেদিনীপুরে জেলা কমিটির বর্ধিত সভায় ভোটার তালিকা নিয়ে দলীয় নেতৃত্ব কীভাবে কাজ করবে, সেই সংক্রান্ত বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বিশদ

10th  September, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুর্গাপুজো ও কালীপুজোর সময়ে যাত্রীদের বাড়তি ভিড় সামাল দিতে সাপ্তাহিক ১৩ জোড়া বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল দক্ষিণ-পূর্ব রেল। তারা জানিয়েছে, সাঁতরাগাছি-চেন্নাই-সাঁতরাগাছি রুটে ট্রেনগুলি চালানো হবে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার ছিল মহরম। তাই সোমবার সন্ধ্যাতেই রেফারি দীপু রায়ের রিপোর্ট চেয়ে পাঠান আইএফএ সচিব। তিনি সাড়ে দশটা পর্যন্ত ছিল দপ্তরে। পুলিসের গাড়িতে ...

পাপ্পা গুহ, উলুবেড়িয়া: আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। তারপরেই বাঙালি মেতে উঠবে দুর্গোৎসবের আনন্দে। বাঙালিদের এই আনন্দ পরিপূর্ণ করতে ইতিমধ্যে সাজসাজ রব কুমোরটুলিতে। শুধু প্রতিমা তৈরি ...

ইসলামাবাদ, ১০ সেপ্টেম্বর (পিটিআই): আল-আজিজিয়া দুর্নীতি মামলায় প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের আবেদনের শুনানির জন্য দুই সদস্যের বেঞ্চ গঠন করল ইসলামাবাদ হাইকোর্ট। পাক সংবাদপত্র ‘ডন’-এর দাবি, বিচারপতি আমির ফারুক এবং বিচারপতি মহসিন আখতার কিয়ানির ওই বেঞ্চে ১৮ সেপ্টেম্বর থেকে শুনানি শুরু ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ঝগড়া এড়িয়ে চলার প্রয়োজন। শরীর স্বাস্থ্য বিষয়ে অহেতুক চিন্তা করা নিষ্প্রয়োজন। আজ আশাহত হবেন না ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬২- মার্কিন ছোট গল্পকার ও হেনরির জন্ম
১৮৯৩- শিকাগোর ধর্ম সম্মেলনে স্বামী বিবেকানন্দ ঐতিহাসিক বক্তৃতা করেন
১৯০৮- বিপ্লবী বিনয় বসুর জন্ম
১৯১১- ক্রিকেটার লালা অমরনাথের জন্ম
২০০১- নিউ ইয়র্কের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে এবং পেন্টাগনে বিমান হানায় অন্তত ৩ হাজার মানুষের মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮৪ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৮৬.৪২ টাকা ৮৯.৫৯ টাকা
ইউরো ৭৭.৫৭ টাকা ৮০.৫২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
10th  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ ভাদ্র ১৪২৬, ১১ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ত্রয়োদশী ৫৯/১৩ শেষ রাত্রি ৫/৭। শ্রবণা ২১/২৫ দিবা ১/৫৯। সূ উ ৫/২৫/৩১, অ ৫/৪১/৩৮, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ৯/৩০ গতে ১১/৮ মধ্যে পুনঃ ৩/১৩ গতে ৪/৫১ মধ্যে। রাত্রি ৬/২৮ মধ্যে পুনঃ ৮/৪৯ মধ্যে পুনঃ ১/৩১ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১০/১ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/৫ মধ্যে, কালরাত্রি ২/৩০ গতে ৩/৫৮ মধ্যে।
২৪ ভাদ্র ১৪২৬, ১১ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ত্রয়োদশী ৫৮/৩৭/১১শেষরাত্রি ৪/৫১/৫৭। শ্রবণা নক্ষত্র ২৪/৫৬/২৬ দিবা ৩/২৩/৩৯, সূ উ ৫/২৫/৫, অ ৫/৪৩/৪৫, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/২৫ মধ্যে, বারবেলা ১১/৩৪/২৫ গতে ১/৬/৪৫ মধ্যে, কালবেলা ৮/২৯/৪৫ গতে ১০/২/৫ মধ্যে, কালরাত্রি ২/২৯/৪৫ গতে ৩/৫৭/২৫ মধ্যে। 
 ১১ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজ্যে এখনই চালু হচ্ছে না নয়া মোটর ভেইকেলস আইন 
রাজ্যে এখনই চালু হচ্ছে না নয়া মোটর ভেইকেলস আইন। আজ ...বিশদ

06:41:55 PM

এবার রেল স্টেশনেও নিষিদ্ধ হচ্ছে প্লাস্টিক
এবার একবার ব্যবহারযোগ্য প্লাস্টিক নিয়ে আর প্রবেশ করা যাবে না ...বিশদ

04:56:20 PM

কৈখালিতে গাড়ির ধাক্কায় মৃত যুবক 

04:17:00 PM

কলেজে ভর্তিতে দুর্নীতি রুখতে জেলায় সাহায্য কেন্দ্র খুলবে সরকার 
ভর্তি প্রক্রিয়া বেশ কিছু বছর ধরে অনলাইনেই চলছে। তবুও দুর্নীতি ...বিশদ

03:56:24 PM

দিদিকে বলো কর্মসূচিতে গিয়ে বিক্ষোভের মুখে ইংলিশবাজার পুরসভার ভাইস চেয়ারম্যান 

03:32:00 PM

তমলুকে মহিলা আইনজীবীর অস্বাভাবিক মৃত্যু, আটক স্বামী
তমলুকে মহিলা আইনজীবীর অস্বাভাবিক মৃত্যু। মৃতার নাম প্রিয়াঙ্কা কাণ্ডার সরকার(২৪)। ...বিশদ

03:05:44 PM