Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 মঙ্গলকোটে ভাশুরকে পিটিয়ে মারার অভিযোগে গ্রেপ্তার বধূ

 সংবাদদাতা, কাটোয়া: মঙ্গলকোটে ভাশুরকে বাঁশ দিয়ে পিটিয়ে মারার অভিযোগে সোমবার গ্রেপ্তার করা হয় এক গৃহবধূকে। ধৃতের নাম করবীতা মণ্ডল ওরফে করবী। তাঁর বাড়ি মঙ্গলকোটের ভাল্যগ্রাম অঞ্চলের লক্ষ্মীপুর গ্রামে। ধৃতকে এদিন কাটোয়া মহকুমা এসিজেএম আদালতে তোলা হলে বিচারক তাকে বিচার বিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দেন।
পুলিস সূত্রে জানা গিয়েছে, শনিবার সকালে মঙ্গলকোটের ভাল্যগ্রাম অঞ্চলের লক্ষ্মীপুর গ্রামে গোরুর খুঁটি পোঁতাকে কেন্দ্র করে দেবব্রত মণ্ডল ও তার ভাই মলয় মণ্ডলের সঙ্গে বচসায় জড়িয়ে পড়ে। অভিযোগ, এরপরেই মলয় মণ্ডল, তাঁর স্ত্রী করবীতা মণ্ডল সহ দুই ছেলে সৌমেন এবং সোমজিৎ দেবব্রতবাবুর উপর ঝাঁপিয়ে পড়ে। অভিযোগ, দেবব্রতবাবুকে তারা বাঁশ দিয়ে বেধড়ক পেটায়। এরপর দেবব্রতবাবুর ছেলে সন্তোষ বাবাকে বাঁচাতে গেলে তাকেও মাথায় বাঁশ দিয়ে আঘাত করা হয়। ঘটনাস্থলেই দেবব্রতবাবুর মৃত্যু হয়। ঘটনার পর মলয়কে আগেই গ্রেপ্তার করা হয়।

10th  September, 2019
 চন্দ্রযান-২ এর গবেষক টিমে গ্রামের ছেলে, গর্বিত ময়ূরেশ্বরের দক্ষিণগ্রাম

সংবাদদাতা, রামপুরহাট: চন্দ্রযান-২ মিশনে থাকা ময়ূরশ্বরের দক্ষিণগ্রামের গবেষক বিজয় দাইকে নিয়ে গর্বিত গ্রামবাসীরা। প্রত্যন্ত এই গ্রামের ছেলে চন্দ্রযান-২ প্রকল্পে টিমের সিনিয়র বিজ্ঞানী। যদিও অপারেশন এখনও পুরোপুরি সফল না হওয়ায় এখনই এই উন্মাদনায় ভাসতে নারাজ ওই গবেষক।
বিশদ

10th  September, 2019
 কৃষ্ণনগরে মহিলা পরিচালিত দুর্গাপুজোর প্রস্তুতি তুঙ্গে

বিএনএ, কৃষ্ণনগর: চাঁদা তোলা থেকে ঠাকুর আনা, ভোগ রান্নার জোগাড় থেকে অনুষ্ঠান পরিচালনা, প্যান্ডেল সব কিছুরই দায়িত্ব সামলাচ্ছে প্রমীলা বাহিনী। পুজোকর্তা হিসাবে এখন মাঠে নেমেছেন মহিলারা। ঘরের কাজ সামলানোর পাশাপাশি পুজোর জোগাড় করছেন তাঁরা। কৃষ্ণনগর শহরে মহিলা পরিচালিত পুজোর সংখ্যা ক্রমশ বাড়ছে।
বিশদ

10th  September, 2019
 শান্তিপুরে খাবার সামগ্রী দিয়ে তৈরি তাজিয়া, চলছে মহরমের প্রস্তুতি

সংবাদদাতা, রানাঘাট: মহরম উপলক্ষে শান্তিপুর শহরে থার্মোকলের উপর নানা ধরনের খাবারের সামগ্রী দিয়ে তাজিয়া তৈরি করা হয়েছে। মহরমের দিন শান্তিপুর পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডের তোপখানাপাড়া থেকে এই তাজিয়া বের হবে। স্থানীয় হাজি মহম্মদ স্ট্রিট লেনের এক শিল্পী আনোয়ার শেখ বিগত ১৯ বছর ধরে তাজিয়া তৈরি করছেন।
বিশদ

10th  September, 2019
 ওন্দার চূড়ামণিপুর পঞ্চায়েতে ফের তৃণমূলের দখলে

বিএনএ, বাঁকুড়া: লোকসভা নির্বাচনের পরেই ওন্দার একাধিক গ্রাম পঞ্চায়েতের সদস্যরা বিজেপিতে যোগ দিয়েছিলেন। কিন্তু, কয়েক মাস যেতে না যেতেই নাকাইজুড়ির পর এবার ওন্দার চূড়ামণিপুর গ্রাম পঞ্চায়েতের চার সদস্য ফের তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন।
বিশদ

10th  September, 2019
 পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের পূর্ত স্থায়ী সমিতির মিটিং ভণ্ডুল

বিএনএ, তমলুক: সোমবার পূর্ব মেদিনীপুর জেলা পরিষদে পূর্ত কার্য ও পরিবহণ স্থায়ী সমিতির বৈঠকের আগেই দলে দলে বহিরাগতরা ভিড় জমানোয় তড়িঘড়ি বৈঠক বাতিল করে দেওয়া হল। জেলা পরিষদে পূর্ত কার্য ও পরিবহণ স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ সোমনাথ বেরা আর্থিক তছরুপের মামলায় অভিযুক্ত।
বিশদ

10th  September, 2019
 দুর্গাপুরে ৩০টি বিশ্বকর্মার মূর্তি ভাঙল দুষ্কৃতীরা

সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুরের আড়ামোড় এলাকায় রবিবার রাতে একটি মৃৎশিল্পীর দোকানে ৩০টি বিশ্বকর্মার মূর্তি ভেঙে ফেলল দুষ্কৃতীরা। পাশাপাশি ওই দোকানের ফ্যান ও লাইট নিয়ে চম্পট দেয় দুষ্কৃতী। ঘটনাকে কেন্দ্র করে সোমবার সকালে এলাকায় ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক ছড়ায়।
বিশদ

10th  September, 2019
 দুর্গাপুরে মিনিবাস ও অটোচালকের হাতাহাতি, যানজট

  সংবাদদাতা, দুর্গাপুর: সোমবার দুর্গাপুরের বিধাননগর এলাকায় মিনিবাস ও অটোচালকের হাতাহাতির জেরে দু’জনেই জখম হয়। বাসচালক বাপি কর্মকার জখম অবস্থায় দুর্গাপুর মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনার জেরে আড়ামোড় থেকে মুচিপাড়া যাওয়ার রাস্তায় যানজটের সৃষ্টি হয়।
বিশদ

10th  September, 2019
 শিক্ষারত্ন পুরস্কার পেলেন লালবাগের শিক্ষক

সংবাদদাতা, লালবাগ: শিক্ষাদানে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ পশ্চিমবঙ্গ সরকারের তরফে ‘শিক্ষারত্ন’ পুরস্কার পেলেন লালবাগের কুতুবপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহামুদাল হাসান। রাজ্যে মোট ৪০ জনকে এই সম্মান দেওয়া হয়।
বিশদ

10th  September, 2019
 কাঁথির অনুষ্ঠানে বিজেপিকে আক্রমণ বিকাশরঞ্জনের

সংবাদদাতা, কাঁথি: স্বাধীনতা লাভের ৭২বছর পরও দেশের গণতন্ত্র আজ খোদ শাসকদলের হাতেই আক্রান্ত। অর্থনীতি বিপন্ন। হাজার হাজার শ্রমিক প্রতিদিন কাজ হারাচ্ছেন। বেকারদের কর্মসংস্থানের সুনির্দিষ্ট কোনও পরিকল্পনা নেই।
বিশদ

10th  September, 2019
 দুর্গাপুরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে স্কুলছাত্রীর মৃত্যু

সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুরের ৩৬ নম্বর ওয়ার্ডের ডিটিপিএস কলোনিতে রবিবার এক স্কুলছাত্রীর ডেঙ্গুতে মৃত্যু হয়েছে বলে পরিবারের দাবি। মৃতার নাম নীলাঞ্জনা গায়েন(১৪)। সে ষষ্ঠ শ্রেণীতে পড়ত। পাশাপাশি দুর্গাপুর মহকুমা হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত তিনজন রোগী চিকিৎসাধীন বলে জানান হাসপাতাল সুপার।
বিশদ

10th  September, 2019
 জেলাশাসকের দ্বারস্থ অভাবী ছাত্রীর মা

 বিএনএ, মেদিনীপুর: অর্থের অভাবে মেদিনীপুর শহরের নজরগঞ্জের এক ছাত্রীর পড়াশুনা বন্ধ হতে বসেছিল। সোমবার মেদিনীপুর জেলা প্রশাসনিক ভবনে জনঅভিযোগ কেন্দ্রে পড়ুয়া মেয়েকে সঙ্গে নিয়ে হাজির হন তার মা। তিনি জেলাশাসক রশ্মি কমলের কাছে আবেদন জানান, স্বামী পাঁচ বছর আগে সোয়াইন ফ্লুতে মারা গিয়েছেন।
বিশদ

10th  September, 2019
নন্দীগ্রাম কাণ্ডে জেলাশাসকের কাছে রিপোর্ট তলব

বিএনএ, তমলুক: ২০০৭সালের ১৪মার্চ নন্দীগ্রাম গণহত্যাকাণ্ডে মৃত ও আহতদের রাজ্য সরকারের দেওয়া ক্ষতিপূরণের তালিকা তলব করল জাতীয় মানবাধিকার কমিশন। কমিশনের পক্ষ থেকে জেলাশাসকের অফিস থেকে মাস্টার রোল সমেত রিপোর্ট চাওয়া হয়েছে। ওই ঘটনা সামনে আসার পর জেলার প্রশাসনিক মহলে আলোড়ন পড়ে গিয়েছে।
বিশদ

10th  September, 2019
 কালনার স্কুলে মক পার্লামেন্ট

  সংবাদদাতা, কালনা: সোমবার কালনা-১ ব্লকের ধাত্রীগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয়ে ইউথ পার্লামেন্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত হল। বিশদ

10th  September, 2019
 শক্তিগড়ে কীটনাশক খেয়ে আত্মঘাতী প্রৌঢ়

সংবাদদাতা, বর্ধমান: শক্তিগড় থানার সুহারি গ্রামে কীটনাশক খেয়ে এক প্রৌঢ় আত্মঘাতী হয়েছেন। মৃতের নাম শেখ লোকমান (৫৫)। শুক্রবার দুপুরে বাড়িতে তিনি কীটনাশক খান। তাঁকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হয়। রবিবার গভীর রাতে তিনি মারা যান। পারিবারিক অশান্তির জেরে তিনি আত্মঘাতী হয়েছেন বলে পরিবারের দাবি।
বিশদ

10th  September, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জেএমবির অন্যতম বড় মাথা আসাদুল্লাহকে গ্রেপ্তার করল কলকাতা পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। মঙ্গলবার ভোররাতে চেন্নাইয়ের একটি বাড়ি থেকে ধরা হয়েছে তাকে। ভুয়ো পরিচয় দিয়ে সে এখানে বাড়ি ভাড়া নিয়েছিল। তার কাছ থেকে মিলেছে একটি মোবাইল ফোন, ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডেঙ্গুতে আক্রান্ত ডিসি (পোর্ট) সৈয়দ ওয়াকার রেজা। শুক্রবার থেকে স্কুল অব ট্রপিক্যাল মেডিসিন (এসটিএম)-এ টানা চিকিৎসা চলেছে তাঁর। ট্রপিক্যাল মেডিসিন বিভাগের প্রধান ডাঃ বিভূতি সাহার অধীনে ভর্তি হন রেজা সাহেব। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুর্গাপুজো ও কালীপুজোর সময়ে যাত্রীদের বাড়তি ভিড় সামাল দিতে সাপ্তাহিক ১৩ জোড়া বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল দক্ষিণ-পূর্ব রেল। তারা জানিয়েছে, সাঁতরাগাছি-চেন্নাই-সাঁতরাগাছি রুটে ট্রেনগুলি চালানো হবে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার ছিল মহরম। তাই সোমবার সন্ধ্যাতেই রেফারি দীপু রায়ের রিপোর্ট চেয়ে পাঠান আইএফএ সচিব। তিনি সাড়ে দশটা পর্যন্ত ছিল দপ্তরে। পুলিসের গাড়িতে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ঝগড়া এড়িয়ে চলার প্রয়োজন। শরীর স্বাস্থ্য বিষয়ে অহেতুক চিন্তা করা নিষ্প্রয়োজন। আজ আশাহত হবেন না ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬২- মার্কিন ছোট গল্পকার ও হেনরির জন্ম
১৮৯৩- শিকাগোর ধর্ম সম্মেলনে স্বামী বিবেকানন্দ ঐতিহাসিক বক্তৃতা করেন
১৯০৮- বিপ্লবী বিনয় বসুর জন্ম
১৯১১- ক্রিকেটার লালা অমরনাথের জন্ম
২০০১- নিউ ইয়র্কের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে এবং পেন্টাগনে বিমান হানায় অন্তত ৩ হাজার মানুষের মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮৪ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৮৬.৪২ টাকা ৮৯.৫৯ টাকা
ইউরো ৭৭.৫৭ টাকা ৮০.৫২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
10th  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ ভাদ্র ১৪২৬, ১১ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ত্রয়োদশী ৫৯/১৩ শেষ রাত্রি ৫/৭। শ্রবণা ২১/২৫ দিবা ১/৫৯। সূ উ ৫/২৫/৩১, অ ৫/৪১/৩৮, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ৯/৩০ গতে ১১/৮ মধ্যে পুনঃ ৩/১৩ গতে ৪/৫১ মধ্যে। রাত্রি ৬/২৮ মধ্যে পুনঃ ৮/৪৯ মধ্যে পুনঃ ১/৩১ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১০/১ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/৫ মধ্যে, কালরাত্রি ২/৩০ গতে ৩/৫৮ মধ্যে।
২৪ ভাদ্র ১৪২৬, ১১ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ত্রয়োদশী ৫৮/৩৭/১১শেষরাত্রি ৪/৫১/৫৭। শ্রবণা নক্ষত্র ২৪/৫৬/২৬ দিবা ৩/২৩/৩৯, সূ উ ৫/২৫/৫, অ ৫/৪৩/৪৫, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/২৫ মধ্যে, বারবেলা ১১/৩৪/২৫ গতে ১/৬/৪৫ মধ্যে, কালবেলা ৮/২৯/৪৫ গতে ১০/২/৫ মধ্যে, কালরাত্রি ২/২৯/৪৫ গতে ৩/৫৭/২৫ মধ্যে। 
 ১১ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজ্যে এখনই চালু হচ্ছে না নয়া মোটর ভেইকেলস আইন 
রাজ্যে এখনই চালু হচ্ছে না নয়া মোটর ভেইকেলস আইন। আজ ...বিশদ

06:41:55 PM

এবার রেল স্টেশনেও নিষিদ্ধ হচ্ছে প্লাস্টিক
এবার একবার ব্যবহারযোগ্য প্লাস্টিক নিয়ে আর প্রবেশ করা যাবে না ...বিশদ

04:56:20 PM

কৈখালিতে গাড়ির ধাক্কায় মৃত যুবক 

04:17:00 PM

কলেজে ভর্তিতে দুর্নীতি রুখতে জেলায় সাহায্য কেন্দ্র খুলবে সরকার 
ভর্তি প্রক্রিয়া বেশ কিছু বছর ধরে অনলাইনেই চলছে। তবুও দুর্নীতি ...বিশদ

03:56:24 PM

দিদিকে বলো কর্মসূচিতে গিয়ে বিক্ষোভের মুখে ইংলিশবাজার পুরসভার ভাইস চেয়ারম্যান 

03:32:00 PM

তমলুকে মহিলা আইনজীবীর অস্বাভাবিক মৃত্যু, আটক স্বামী
তমলুকে মহিলা আইনজীবীর অস্বাভাবিক মৃত্যু। মৃতার নাম প্রিয়াঙ্কা কাণ্ডার সরকার(২৪)। ...বিশদ

03:05:44 PM