Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

পূর্ব বর্ধমানে জনসংযোগের নয়া উদ্যোগ
ভুল করলে ক্ষমা চাওয়ার নির্দেশিকা জারি তৃণমূলের

অলকাভ নিয়োগী, বর্ধমান, বিএনএ: পঞ্চায়েত নির্বাচন নিয়ে অনেক জায়গায় মানুষের ক্ষোভ ছিলই। সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনেও বহু মানুষ শাসকদলের কাছ থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন। ২০২১ সালেই বিধানসভা নির্বাচন। অর্থাৎ রাজ্য সরকার গঠনের নির্বাচন। ওই নির্বাচনকে পাখির চোখ করেই যেনতেন প্রকারে মুখ ফিরিয়ে নেওয়া মানুষের সমর্থন আদায় করতে চাইছে শাসকদল তৃণমূল কংগ্রেস। দিদিকে বলো কর্মসূচিকে সামনে রেখে দলের নেতারা এখন মানুষের সমর্থন আদায় করার জন্য এলাকায় যাচ্ছেন। তাই কোনও নেতা যদি ভুল কাজ করে থাকেন, তিনি যেন বাড়ি বাড়ি গিয়ে নতমস্তকে মানুষের কাছে ক্ষমা চান। দলীয় নেতাদের এমনই নির্দেশিকা দিয়েছে পূর্ব বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেস। দলের জেলা সভাপতি তথা মন্ত্রী স্বপন দেবনাথ সকলকে এই নির্দেশিকা জানিয়ে দিয়েছেন। শুধু তাই নয়, ভুল করে থাকলে বিরোধীদের বাড়ি গিয়েও ক্ষমা চাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।
গত মে মাসেই শেষ হয়েছে লোকসভা নির্বাচন। এই পূর্ব বর্ধমান জেলার অধীনে রয়েছে বর্ধমান পূর্ব এবং বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্র। ২০১৪ সালে এই দু’টি লোকসভায় তৃণমূল ঘাসফুল ফোটালেও সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে বর্ধমান-দুর্গাপুর লোকসভা হাতছাড়া হয়েছে তৃণমূলের। এই কেন্দ্রে পদ্মফুল ফুটিয়েছে বিজেপি। বর্ধমান-দুর্গাপুর লোকসভার মধ্যে বর্ধমান দক্ষিণ, বর্ধমান উত্তর, মন্তেশ্বর, ভাতার, গলসি, দুর্গাপুর পূর্ব ও দুর্গাপুর পশ্চিম এই সাতটি বিধানসভা রয়েছে। তৃণমূল বর্ধমান দক্ষিণ থেকে ১৩৩৮ ভোট, মন্তেশ্বর থেকে ২৭ হাজার ৪৩০ ভোট, বর্ধমান উত্তর বিধানসভা থেকে ২৮ হাজার ৪৬ ভোট এবং ভাতার বিধানসভা থেকে ২৬ হাজার ৪৬৪ ভোট লিড পেলেও গলসি, দুর্গাপুর পূর্ব ও দুর্গাপুর পশ্চিম থেকে লিড নিয়েই জয়ী হয়েছে বিজেপি।
যদিও দুর্গাপুর পূর্ব ও দুর্গাপুর পশ্চিম এই দু’টি বিধানসভা পশ্চিম বর্ধমান জেলার অধীনে। গলসি পূর্ব বর্ধমানের অধীনে রয়েছে। তবুও জেলার প্রতিটি বিধানসভাতেই সাধারণ মানুষের সঙ্গ জনসংযোগ বাড়িয়ে তৃণমূল নিজেদের সংগঠন বাড়ানোর কৌশল নিয়েছে। দিদিকে বলো জনসংযোগ কর্মসূচিতে বিধায়কদের পর এবার তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি এবং শহর সভাপতিরা প্রতি বুথে বুথে যাবেন। এমন নির্দেশও দেওয়া হয়েছে। বর্তমানে যুব সভাপতিরা এলাকায় যাচ্ছেন। মানুষের সঙ্গে তাঁরা কথাও বলছেন। তৃণমূল কংগ্রেসের দাবি, ৩৪ বছরের বামফ্রন্ট যা করেনি, তৃণমূল সরকার তা করে দেখিয়েছি। এলাকার আমুল পরিবর্তনও হয়েছে। প্রচুর উন্নয়ন হয়েছে। কিন্তু, তারপরেও মানুষ মখ ফিরিয়ে নিয়েছে। তাই ওই মানুষদের ফিরিয়ে আনতে হবে। দলের বহু নেতার আচার-আচরণ নিয়েও মানুষের ক্ষোভ রয়েছে। অনেকেই শাসকদলের নেতা হওয়ায় গত কয়েক বছরে ‘আঙুল ফুলে কলাগাছ’ও হয়ে গিয়েছেন। তাই ভুল করে থাকলে মানুষের কাছে গিয়ে ক্ষমা চাওয়ার নির্দেশ দিচ্ছে তৃণমূল। কারণ, মানুষের সমর্থন ছাড়া কোনও সরকারই টিকে থাকে না। তাই ‘ক্ষমার অস্ত্রে’ মানুষের মন ফেরাতে মরিয়া শাসকদল। রাজনৈতিক মহলের মতে, গত লোকসভা নির্বাচনে দলের বিপর্যয়ের ফলেই জনসংযোগ বাড়িয়ে বুথস্তর থেকে সংগঠন ঢেলে সাজাতে চাইছে তৃণমূল। তাই এই নয়া নির্দেশিকা।
প্রসঙ্গত, সোমবার বর্ধমানে জেলা পরিষদের সভাধিপতি, সহ সভাধিপতি, মেন্টর, কমার্ধ্যক্ষ, সকল সদস্য-সদস্যাদের নিয়ে বৈঠক করেছেন দলের পূর্ব বর্ধমান জেলার সভাপতি স্বপন দেবনাথ। বিধায়কের পর দলের সভাপতিরা যেমন দিদিকে বলো কর্মসূচিতে মাঠে নামছেন, এবার থেকে জেলা পরিষদের সকলকেও নিজের নিজের এলাকায় যাওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। তাঁরাও যেন এলাকায় গিয়ে জনসংযোগ বাড়ানোর কাজ করেন।
ক্ষমা চাওয়ার নির্দেশিকা প্রসঙ্গে দলের জেলা সভাপতি তথা মন্ত্রী স্বপন দেবনাথ বলেন, দিদিকে বলো কর্মসূচিতে আমাদের জনসংযোগ কর্মসূচি ভালোই হচ্ছে। দলের নেতারা মানুষের কাছে যাচ্ছেন কথা বলছেন। তাই আমরা দলের নেতাদের বলেছি, কেউ যদি ভুল করে থাকেন, তাহলে তিনি যেন মানুষের বাড়িতে গিয়ে ক্ষমা চান। ক্ষমা চাইলে কোনও আপত্তি যেন না থাকে। আমরা নিশ্চিত, কেউ যদি নিজের ভুল স্বীকার করেন, তাহলে এলাকার মানুষ তাঁকে ক্ষমাও করে দেবেন। তিনি বলেন, সাধারণ মানুষের পাশাপাশি প্রয়োজন পড়লে বিরোধীদের কাছেও যেতে হবে। কিছু ভুল করে থাকলে তাঁদের কাছে গিয়েও ক্ষমা চেয়ে নিতে হবে। এই নির্দেশের কথা, আমি বাইরে সভা-সমিতিতে মাইকেও বলছি। কারণ, ক্ষমা চাওয়াতে লুকোনোর কিছু নেই। বাংলার সাধারণ মানুষ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের সঙ্গে রয়েছেন। তাঁরা আগামীদিনেও থাকবেন।
10th  September, 2019
থিমের পুজোয় একে অপরকে টেক্কা
প্রস্তাবিত রাম মন্দির থেকে ৭০ ফুটের মণ্ডপ,
ভিড় টানবে বহরমপুর শহর লাগোয়া পুজোগুলি  

সংবাদদাতা, বহরমপুর: থিমের পুজোয় বহরমপুর শহর থেকে দর্শনার্থীদের নজর ঘুরিয়ে দিয়েছে শহর ঘেঁষা গ্রামীণ এলাকা। গত প্রায় চার বছর ধরে বহরমপুর লাগোয়া হরিদাসমাটি পঞ্চায়েত এলাকার বেশ কয়েকটি পুজো কমিটি প্রতিযোগিতায় জায়গা করে নিয়েছে। ওই এলাকার মানুষজনের দাবি, তাঁরা শহরের থিমের পুজোকে চ্যালেঞ্জ জানাতে পারেন।  
বিশদ

22nd  September, 2019
দুবরাজপুর
পানীয় জলের দাবিতে কলসি রেখে দীর্ঘক্ষণ জাতীয়
সড়ক অবরোধ, ব্যাহত যান চলাচল, ভোগান্তি 

সংবাদদাতা, রামপুরহাট: পানীয় জলের দাবিতে শনিবার সকালে রাস্তার উপর কলসি নামিয়ে জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন দুবরাজপুর পুরসভার বাসিন্দারা। যার জেরে বহু যাত্রীবোঝাই বাস ও অন্যান্য যানবাহন দাঁড়িয়ে পড়ে। চরম ভোগান্তির শিকার হন বহু মানুষ।  
বিশদ

22nd  September, 2019
বর্ধমান মেডিক্যালে নতুন ডায়ালিসিস ইউনিটের
কাজ শেষ, মুখ্যমন্ত্রীর হাত দিয়ে উদ্বোধনের উদ্যোগ
 

বিএনএ, বর্ধমান: বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ২৫টি বেডের নতুন ডায়ালিসিস ইউনিটের কাজ শেষ। তাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত দিয়ে উদ্বোধন করিয়ে শীঘ্রই ওই নতুন ইউনিট চালু করতে চাইছে হাসপাতাল কর্তৃপক্ষ। শনিবার হাসপাতালের রোগী কল্যাণ সমিতির বৈঠকে এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বিশদ

22nd  September, 2019
অবশেষে উপাচার্যের আশ্বাসে ১৮দিন পর
উঠল কর্মিসভার কর্মবিরতি, সচল বিশ্বভারতী 

সংবাদদাতা, শান্তিনিকেতন: উপাচার্যের আশ্বাস পাওয়ার পর সপ্তম পে কমিশনের বকেয়া টাকার দাবিতে ১৮দিন ধরে চলা বিশ্বভারতীর কর্মিসভার কর্মবিরতি শনিবার উঠে যায়। অন্যদিকে, এদিনই পুনরায় নননেট ফেলোশিপের পাওনা টাকার দাবিতে বিশ্বভারতী কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ অনশনে বসেন গবেষক পড়ুয়ারা। 
বিশদ

22nd  September, 2019
মাড়গ্রামে স্কুলের নির্বাচনে মনোনয়নপত্র জমা দিতে বিরোধীদের বাধা, অভিযুক্ত তৃণমূল 

সংবাদদাতা, রামপুরহাট: মাড়গ্রাম হাইস্কুল পরিচালন কমিটির নির্বাচনে মনোনয়নপত্র জমা দিতে বিরোধীদের বাধা দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। যদিও এনিয়ে কোনও অশান্তি না হলেও শাসকদলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন এলাকার কংগ্রেস বিধায়ক মিল্টন রশিদ।  
বিশদ

22nd  September, 2019
মঙ্গলকোটের পঞ্চায়েতে কাজের তথ্য চেয়ে না
পাওয়ায় হাইকোর্টের দ্বারস্থ বিজেপি নেতা 

সংবাদদাতা, কাটোয়া: মঙ্গলকোটে পঞ্চায়েতের বিভিন্ন প্রকল্পের কাজের খতিয়ানের তথ্য দেওয়ায় প্রশাসনের হাইকোর্টের দ্বারস্থ হলেন বিজেপি নেতা। অভিযোগ, তথ্য জানার আইনি অধিকার থাকলেও পঞ্চায়েতের নানা কাজের তথ্য চেয়ে নিয়ম মেনে আবেদন করেও মিলছে না। 
বিশদ

22nd  September, 2019
বাঁকুড়ার ৩ শহরকে জঞ্জালমুক্ত করা নিয়ে বৈঠক পুরদপ্তরের প্রধান সচিবের 

সংবাদদাতা, বিষ্ণুপুর: বাঁকুড়ার তিন শহরকে জঞ্জালমুক্ত করতে শনিবার সার্কিটহাউসে বৈঠক করলেন রাজ্যের পুর ও নগরান্নোয়ন দপ্তরের প্রধান সচিব সুব্রত গুপ্ত। এদিনের বৈঠকে সুব্রতবাবু বলেন, ন্যাশনাল গ্রিন ট্রাইবুনালের নির্দেশ অনুযায়ী, রাজ্যের প্রতিটি পুরসভায় কঠিন বর্জ্য সুষ্ঠুভাবে নিষ্কাশনের জন্য একটি মাইক্রো প্ল্যান কার্যকর করার উদ্যোগ নেওয়া হয়েছে।  
বিশদ

22nd  September, 2019
বাঁকুড়ায় বাপেরবাড়ি যাওয়ার পথে বধূকে জঙ্গলে তুলে নিয়ে গিয়ে গণধর্ষণ, ধৃত ২ 

সংবাদদাতা, বিষ্ণুপুর: বাপেরবাড়ি যাওয়ার পথে এক গৃহবধূকে জঙ্গলে তুলে নিয়ে গিয়ে গণধর্ষণের অভিযোগে শুক্রবার রাতে পুলিস দুই যুবককে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম উৎপল ঘোষ ও প্রদীপ ঘোষ। তাদের বাড়ি স্থানীয় বলরামপুর গ্রামে।  
বিশদ

22nd  September, 2019
দলত্যাগীদের যোগদানের পরই আরামবাগে খুলল তৃণমূলের পার্টি অফিস 

সংবাদদাতা, আরামবাগ: দলত্যাগীদের যোগদানের পরই চারমাস ধরে বন্ধ থাকা তৃণমূলের পার্টি অফিস শনিবার খুলল আরামবাগে। এদিন আরামবাগের বড়ডোঙ্গল গ্রামে তৃণমূল কংগ্রেসের প্রফুল্ল ভবন নামে ওই দলীয় কার্যালয়টি খোলা হয়। লোকসভা ভোটের পর থেকে ওই কার্যালয়টি বন্ধ হয়ে পড়েছিল।  
বিশদ

22nd  September, 2019
কাঁথিতে রাস্তা, বিদ্যুৎ ও নিকাশি কাজে ২১কোটি টাকা খরচের পরিকল্পনা 

সংবাদদাতা, কাঁথি: কাঁথি শহরের রাস্তা, বিদ্যুৎ, নিকাশি ব্যবস্থার সার্বিক উন্নতির মধ্য দিয়ে নাগরিক পরিষেবার উন্নয়নে উদ্যোগী হল পুরসভা। বিভিন্ন কাজের জন্য প্রায় ২১কোটি টাকা খরচ করা হবে বলে পুরসভা সূত্রে জানা গিয়েছে। শহরের ২১টি ওয়ার্ডেই রাস্তা, বিদ্যুৎ ও নিকাশি ব্যবস্থার কাজ হবে। 
বিশদ

22nd  September, 2019
খড়গ্রামে শিক্ষকদের দ্বারস্থ নবম শ্রেণীর ছাত্রী, বিয়ে বন্ধ করল পুলিস-প্রশাসন 

সংবাদদাতা কান্দি: শনিবার খড়গ্রামে নবম শ্রেণীর এক ছাত্রী পরিবারের সদস্যদের মতের বিরুদ্ধে গিয়ে নিজের বিয়ে রুখল। শিক্ষকদের তৎপরতায় পুলিস ও প্রশাসন বিয়ে বন্ধ করার পাশাপাশি ওই ছাত্রীর অভিভাবকের কাছ থেকে একটি মুচলেকা নেয়। কন্যাশ্রী প্রকল্পের সুবিধা পাওয়া শেরপুর উচ্চ বিদ্যালয়ের ওই ছাত্রীর পড়াশোনায় সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছে প্রশাসন। 
বিশদ

22nd  September, 2019
রামনগরের ৩টি পঞ্চায়েতের ৮০টি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে একই সঙ্গে পরিদর্শন 

সংবাদদাতা, কাঁথি: শনিবার রামনগর-১ ব্লক প্রশাসন ও পঞ্চায়েত সমিতির তরফে তিনটি গ্রাম পঞ্চায়েতের ৮০টি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে একই সময়ে সারপ্রাইজ ভিজিট করা হয়। প্রশাসনের আধিকারিক থেকে কর্মীরা অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলির পরিষেবা থেকে শুরু করে সার্বিক পরিকাঠামো খতিয়ে দেখেন।  
বিশদ

22nd  September, 2019
রামনগরে বিজেপি পরিচালিত পঞ্চায়েতে তালা ঝুলিয়ে বিক্ষোভ, অবরোধ 

সংবাদদাতা, কাঁথি: বিভিন্ন অভিযোগ তুলে শুক্রবার রাত পর্যন্ত রামনগর-২ ব্লকে বিজেপি পরিচালিত পালধুই গ্রাম পঞ্চায়েতের প্রধান-উপপ্রধান সহ পঞ্চায়েতের কর্মীদের অফিসে তালাবন্ধ করে বিক্ষোভ দেখান তৃণমূল ও সিপিএম সদস্যরা। এদিকে উপস্থিত বিরোধী দলের কর্মী-সমর্থকরা রামনগর-এগরা সড়কে পথ অবরোধও শুরু করেন। 
বিশদ

22nd  September, 2019
শহিদ মাতঙ্গিনী ব্লকে ৩টি গোডাউনে হানা, বাজেয়াপ্ত রেশনসামগ্রী 

বিএনএ, তমলুক: শনিবার শহিদ মাতঙ্গিনী ব্লকের রামতড়কহাট এলাকায় তিনটি গোডাউনে হানা দিয়ে বিপুল পরিমাণ রেশনসামগ্রী বাজেয়াপ্ত করা হল। তিনটি গোডাউন থেকে ২২৭বস্তা আটা, ২৭১বস্তা প্যাকেট আটা এবং ১১৩বস্তা গম উদ্ধার করা হয়েছে। তবে অভিযান চালানোর আগেই চম্পট দেয় দুই মজুতদার। তাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হবে বলে জেলা পুলিস সূত্রে জানা গিয়েছে। 
বিশদ

22nd  September, 2019

Pages: 12345

একনজরে
অমিত চৌধুরী, হরিপাল, হরিপাল থানার নালিকুল বড়গাছিয়া সিংহরায় বাড়ির পুজো এই বছর ২৮৭ বছরে পদার্পণ করল। একচালা চার হাতের অভয়া দুর্গা প্রতিমা, সবুজ রঙের মহিষাসুর ...

নুর সুলতান (কাজাখস্তান), ২২ সেপ্টেম্বর: ফাইনালে উঠে টোকিও ওলিম্পিকসের টিকিট নিশ্চিত করেছিলেন শনিবার। সেই সাফল্যের রেশ ধরেই বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে দীপক পুনিয়াকে ঘিরে তৈরি হয়েছিল ...

সংবাদদাতা, মালদহ: ইংলিশবাজার শহরে চলাচলের অনুমতি দিতে শুরু হয়েছে টোটো বা ই-রিকশর নিবন্ধীকরণ কর্মসূচি। এই সুযোগে শহর জুড়ে পুজোর মুখে ফের হুহু করে বাড়ছে টোটো’র সংখ্যা।  ...

শ্রীনগর, ২২ সেপ্টেম্বর (পিটিআই): জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করার পর কেটে গিয়েছে টানা ৪৯ দিন। এখনও থমথমে উপত্যকা। স্বাভাবিক হয়নি মানুষের জীবনযাত্রা। এই পরিস্থিতিতে অস্থায়ীভাবে সাপ্তাহিক বাজার বসল শ্রীনগরের রাস্তায়।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত মামলা-মোকদ্দমায় জটিলতা বৃদ্ধি। শরীর-স্বাস্থ্য দুর্বল হতে পারে। বিদ্যাশিক্ষায় বাধা-বিঘ্ন। হঠকারী সিদ্ধান্তের জন্য আফশোস বাড়তে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বাংলার প্রথম র‌্যাংলার ও সমাজ সংস্কারক আনন্দমোহন বসুর জন্ম
১৯৩২: চট্টগ্রাম আন্দোলনের নেত্রী প্রীতিলতা ওয়াদ্দেদারের মৃত্যু
১৯৩৫: অভিনেতা প্রেম চোপড়ার জন্ম
১৯৪৩: অভিনেত্রী তনুজার জন্ম
১৯৫৭: গায়ক কুমার শানুর জন্ম 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৬.৪৪ টাকা ৯১.১২ টাকা
ইউরো ৭৬.২৬ টাকা ৮০.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৩৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  September, 2019

দিন পঞ্জিকা

৬ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, নবমী ৩২/৫১ রাত্রি ৬/৩৭। আর্দ্রা ১৫/১ দিবা ১১/২৯। সূ উ ৫/২৮/৫৭, অ ৫/২৯/৪১, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১১/৫ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ১১/৫ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৫ মধ্যে, বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৩০ গতে ৪/০ মধ্যে, কালরাত্রি ১০/০ গতে ১১/৩০ মধ্যে। 
৫ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, নবমী ১৯/৪৮/৫৫ দিবা ১/২৪/১৪। আর্দ্রা ৫/৩৮/১৫ দিবা ৭/৪৪/৮, সূ উ ৫/২৮/৫০, অ ৫/৩১/৩০, অমৃতযোগ দিবা ৭/৭ মধ্যে ও ৮/৪১ গতে ১১/১ মধ্যে এবং রাত্রি ৭/৪২ গতে ১০/৫৯ মধ্যে ও ২/১৭ গতে ৩/৬ মধ্যে, বারবেলা ২/৩০/৫০ গতে ৪/১/১০ মধ্যে, কালবেলা ৬/৫৯/১০ গতে ৮/১৯/৩০ মধ্যে, কালরাত্রি ১/০/৩০ গতে ১১/৩০/১০ মধ্যে। 
২৩ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
নদীয়ার কলেজে বোমাবাজি, জখম ২
নদীয়ার মাজদিয়া কলেজে বোমাবাজির ঘটনা ঘটল। টিএমসিপি-এবিভিপি একে অন্যের বিরুদ্ধে ...বিশদ

06:28:00 PM

গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু ঘিরে উত্তেজনা চন্দননগরে
এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল হুগলী-চুঁচুড়া পৌরসভার ...বিশদ

06:23:18 PM

ষষ্ঠ বেতন কমিশন অনুযায়ী কেমন হচ্ছে কর্মচারীদের বেতন
ক্যাবিনেটেও অনুমোদিত হয়ে গেল ষষ্ঠ বেতন কমিশন । নতুন এই ...বিশদ

05:49:55 PM

ফায়ার লাইসেন্স ফি কমাল রাজ্য
ফায়ার লাইসেন্স ফি ৯২ শতাংশ কমিয়ে দিল মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। ...বিশদ

04:54:52 PM

কাটোয়ায় বাজ পড়ে মৃত ১ 
আজ সোমবার দুপুরে কাটোয়ায় বাজ পড়ে মৃত্যু হল এক ব্যক্তির। ...বিশদ

04:54:00 PM

রাজীব কুমারের কোয়ার্টারে ফের সিবিআই 
ফের নোটিস দিতে রাজীব কুমারের কোয়ার্টারে হানা দিল সিবিআই।   ...বিশদ

04:48:06 PM