দক্ষিণবঙ্গ
 

রামপুরহাটে মেডিকেল কলেজ নির্মাণ নিয়ে বৈঠক

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাটে মেডিকেল কলেজ নির্মাণের জন্য টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর বৃহস্পতিবার প্রস্তাবিত জায়গা পরিদর্শন করলেন ডিরেক্টর অব মেডিকেল এডুকেশন ডাঃ দেবাশিস ভট্টাচার্য, রাজ্য মেডিকেল সার্ভিস কর্পোরেশন লিমিটিডের জেনারেল ম্যানেজার শৈবাল মুখোপাধ্যায়, মুর্শিদাবাদ ও কামারহাটির সাগর দত্ত মেডিকেল কলেজের প্রিন্সিপ্যাল, বরাত পাওয়া ঠিকাদার সংস্থার ইঞ্জিনিয়ার ও স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা। এছাড়া এদিন একটি বৈঠকও হয়।
এদিন প্রথমে তাঁরা যান রামপুরহাট হাসপাতাল থেকে ছ’কিমি দূরে চকমণ্ডলা ব্লক স্বাস্থ্য কেন্দ্রে। সেখানে হাসপাতাল ক্যাম্পাসে পড়ে থাকা ফাঁকা জায়গা পরিদর্শন করেন দলের সদস্যরা। বেলা ১১টা নাগাদ তাঁরা আসেন রামপুরহাট হাসপাতালে। সেখানে তাঁরা হাসপাতালের ফাঁকা জায়গা ও কিছু পরিত্যক্ত বিল্ডিংয়ের আশপাশ ঘুরে দেখেন। মোবাইল ক্যামেরায় সেখানকার ছবি তুলে রাখেন। পরে তাঁরা সুপার স্পেশালিটি হাসপাতালের কনফারেন্স হলে একটি বৈঠকে বসেন। সেখানে উপস্থিত ছিলেন হাসপাতালের রোগী কল্যাণ সমিতির সভাপতি তথা মন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়, রামপুরহাট স্বাস্থ্য জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ ব্রজেশ্বর মজুমদার, এসডিও সুপ্রিয় দাস, হাসপাতাল সুপার সুবোধ মণ্ডল প্রমুখ। প্রায় ঘণ্টা দু’য়েক ধরে সেই বৈঠক চলে।
মন্ত্রী বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অনেকদিন আগেই রামপুরহাটে মেডিকেল কলেজ নির্মাণের কথা ঘোষণা করেছেন। এখন সেই কলেজ নির্মাণের প্রস্তুতি দোরগোড়ায় এসে পৌঁছেছে। মেডিকেল কলেজ নির্মাণের জন্য ২০একর জায়গা দরকার। তার মধ্যে রামপুরহাট হাসপাতালে সাড়ে ১৭একর জায়গার উপর মেডিকেল কলেজের মেন বিল্ডিং, হস্টেল, নার্স কোয়ার্টার সহ বিভিন্ন বিভাগের বিল্ডিং গড়ে উঠবে। চকমণ্ডলা ব্লক স্বাস্থ্য কেন্দ্রের জায়গায় শুধুমাত্র টিচিং ও নন টিচিং স্টাফদের কোয়ার্টার গড়ে উঠবে। এটা এদিনের বৈঠকে চূড়ান্ত হয়েছে।
দপ্তরের আধিকারিক ও ইঞ্জিনিয়াররা কোথায় কী হবে তা বৈঠকে জানান। প্রাথমিকভাবে ১০০জন ছাত্রছাত্রী পড়াশুনা করবে। কিন্তু, ভবিষ্যতে আসন সংখ্যা বাড়তে পারে। তাই সব দিকই আলোচনা করে দেখা হচ্ছে। ২০১৯সালে এখানে মুখ্যমন্ত্রীর স্বপ্নের মেডিকেল কলেজ চালু হয়ে যাবে।
অন্যদিকে, রামপুরহাট মহকুমা শাসক সুপ্রিয় দাস বলেন, মেডিকেল কলেজ নির্মাণের জন্য প্রথম পর্যায়ে ১২০কোটি টাকা বরাদ্দ করেছে রাজ্য সরকার। আটটি জি প্লাস নাইন বিল্ডিং হবে। এছাড়া হবে সেন্ট্রাল ওয়ার্কশপ, অ্যানিম্যাল হাউস, ১০০পড়ুয়ার জন্য অডিটোরিয়াম সহ একাধিক বিভাগ। খুব শীঘ্রই কাজ শুরু হয়ে যাবে।
21st  April, 2017
ঝাড়গ্রামে রাস্তা সারানোর দাবিতে ৮ঘণ্টা অবরোধ, যানজট 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: দুর্ঘটনার জেরে রাস্তা সারানোর দাবিতে আট ঘণ্টা ধরে শনিবার ঝাড়গ্রাম ব্লকের সরডিহা বাজার এলাকায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। অবরোধের ফলে মানিকপাড়া-সরডিহা রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়।
বিশদ

মেদিনীপুরে নিরাপত্তারক্ষীর বন্দুক থেকে গুলি ছিটকে জখম ৩ 

সংবাদদাতা, খড়্গপুর: মেদিনীপুর শহরের কুইকোটায় শনিবার সন্ধ্যায় এটিএম কাউন্টারে টাকা ভরতে আসা কর্মীদের সিকিউরিটি গার্ডের বন্দুক থেকে ছিটকে যাওয়া গুলিতে দু’জন মহিলা সহ তিন জন জখম হয়েছেন। তাঁদের মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভরতি করা হয়েছে।
বিশদ

দুর্গাচকে প্রৌঢ়কে খুনের দায়ে ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ড 

সংবাদদাতা, হলদিয়া: দুর্গাচকের ঝিকুরখালির এক প্রৌঢ়কে নৃশংসভাবে খুনের দায়ে ৬জনের যাবজ্জীবন কারাদণ্ড ও আর্থিক জরিমানার নির্দেশ দিল হলদিয়া মহকুমা আদালত। সাজাপ্রাপ্তদের নাম বিজয় দাস, প্রবীর দাস, গৌতম দাস, সমুদ্র দাস, বিশ্বজিৎ দাস এবং অনাথবন্ধু দাস।
বিশদ

পটাশপুরে বধূর শ্লীলতাহানি, ধৃত ২ 

সংবাদদাতা, কাঁথি: জায়গা সংক্রান্ত বিবাদের জেরে গৃহবধূর শ্লীলতাহানির ঘটনায় যুক্ত থাকার অভিযোগে দুই ভাইকে গ্রেপ্তার করল পটাশপুর থানার পুলিশ। পুলিশ জানিয়েছে, ধৃত শুভজিৎ রায় ও অভিজিৎ রায়ের বাড়ি পটাশপুর এলাকাতেই।
বিশদ

তমলুকে উদ্বোধনের দিনই বহুজাতিক কোম্পানির শোরুম বন্ধের নির্দেশ পুরসভার 

বিএনএ, তমলুক: তমলুকের মানিকতলায় এক বহুজাতিক কোম্পানির জামাকাপড়ের শোরুম উদ্বোধনের দিনই তা বন্ধ করার নির্দেশ দিল তমলুক পুরসভা। ট্রেড লাইসেন্স ছাড়াই পুরসভা এলাকায় ব্যাবসা শুরু করার অভিযোগে শুক্রবার ওই বহুজাতিক সংস্থার ম্যানেজারকে চিঠি পাঠিয়ে ব্যাবসা বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে।
বিশদ

ফরাক্কায় গঙ্গার জলস্ফীতির আশঙ্কায় ঘুম ছুটেছে সেচ দপ্তরের 

বিএনএ, বহরমপুর: অমাবস্যায় ফরাক্কায় গঙ্গার জলস্ফীতির আশঙ্কায় সেচ দপ্তরের রাতের ঘুম ছুটে গিয়েছে। নদীর পাড়ে অস্থায়ী বাঁধ দিয়ে বন্যা রুখতে ৬০হাজার বালির বস্তা মজুত করেছে সেচ দপ্তর।
বিশদ

মেদিনীপুরে বেসরকারি স্কুলে শর্টসার্কিটের আতঙ্ক 

সংবাদদাতা, খড়্গপুর: মেদিনীপুর সদর ব্লকের খয়েরুল্লাচকে একটি বেসরকারি নার্সারি স্কুলে শর্টসার্কিটের ফলে শনিবার সকালে আতঙ্ক দেখা দেয়। অভিভাবকরা বলেন, স্কুলের দেওয়ালে হাত দিলেই শক লাগছিল।
বিশদ

আজ কৌশিকী অমাবস্যায় তারাপীঠে পুণ্যার্থী ও সাধুসন্ত সমাগম নিয়ে সংশয় 

সংবাদদাতা, রামপুরহাট: টানা বৃষ্টিতে উত্তরবঙ্গে বন্যায় সড়ক ও রেল যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় তার প্রভাব পড়তে পারে কৌশিকী অমাবস্যায়। আজ, রবিবার কৌশিকী অমাবস্যা। এই দিনটিতে লক্ষ লক্ষ মানুষের ভিড় হয় বামাখ্যাপার সাধনাস্থল তারাপীঠে। তিল ধারণের জায়গা থাকে না।
বিশদ

মারিশদায় অপহৃতা নাবালিকা দীঘা থেকে উদ্ধার 

সংবাদদাতা, কাঁথি: মারিশদার অলুয়া গ্রামে অপহৃতা এক নাবালিকাকে উদ্ধার করল পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ১৩আগস্ট ওই কিশোরী বাড়ি থেকে বেরিয়ে নিখোঁজ হয়ে যায়। তাকে ফুসলিয়ে অপহরণ করা হয়েছে বলে থানায় অভিযোগ দায়ের করেন বাড়ির লোকজন।
বিশদ

ছত্তিশগড়ে চিটফান্ড কোম্পানি খুলে প্রতারণা, ধৃত তমলুকের ২যুবক 

বিএনএ, তমলুক: ছত্তিশগড়ে চিটফান্ড কোম্পানি খুলে কয়েক কোটি টাকা প্রতারণা চক্রের দুই পান্ডাকে পুলিশ গ্রেপ্তার করেছে। শুক্রবার রাতে অরুণ মণ্ডল ও বরুণ মণ্ডল নামের এই দুই অভিযুক্তকে ছত্তিশগড় পুলিশ তমলুক থানার সহযোগিতায় গ্রেপ্তার করে। অভিযুক্তরা সম্পর্কে দুই ভাই।
বিশদ

মেদিনীপুরে তৃণমূলের পুরানো কর্মীদের চাঙা করার নির্দেশ 

সংবাদদাতা, খড়্গপুর: জেলার বিভিন্ন এলাকায় দলের যেসব পুরানো কর্মীরা বসে গিয়েছেন তাদের চাঙা করতে হবে। তাদের ডেকে এনে সক্রিয় করে এক সঙ্গে কাজ করতে হবে। শনিবার মেদিনীপুর শহরে তৃণমূল কংগ্রেসের পশ্চিম মেদিনীপুর জেলা কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। জেলা সভাপতি অজিত মাইতি বলেন, দলের ব্লক সভাপতি ও বিধায়কদের এই সিদ্ধান্ত কার্যকর করতে বলা হয়েছে।
বিশদ

Pages: 12345




একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উত্তরবঙ্গের বন্যাবিধ্বস্ত জেলাগুলির কৃষকদের সাহায্য করতে ৫০০ কোটি টাকা চেয়ে কেন্দ্রকে চিঠি দিচ্ছে রাজ্যের কৃষি দপ্তর। শনিবার এই কথা জানিয়েছেন রাজ্যের কৃষিমন্ত্রী পূর্ণেন্দু বসু। তিনি বলেন, উত্তরবঙ্গের বন্যায় এখনও পর্যন্ত আমাদের কাছে যে তথ্য এসেছে, তাতে দেখা ...

 বিএনএ, চুঁচুড়া: প্রাতঃভ্রমণে বেরিয়ে রাস্তার ধারের পুকুরে পড়ে গিয়ে মৃত্যু হল সুকুমার ধর (৭৫) নামে এক প্রৌঢ়ের। শনিবার সকালে চন্দননগরের পালপাড়া সংলগ্ন একটি পুকুরে তাঁর মৃতদেহ ভাসতে দেখে স্থানীয় মানুষ পুলিশকে খবর দেয়। তারা এসে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ...

 মুম্বই, ১৯ আগস্ট (পিটিআই): রাষ্ট্রায়ত্ত ব্যাংকের অনাদায়ী ঋণের পরিমাণ বাড়ছে। ঋণগ্রহীতা সংস্থাগুলির থেকে সেই বকেয়া ঋণ আদায়ে নয়া আইন এনেছে কেন্দ্রীয় সরকার। যার নাম ‘ইনসলভেন্সি অ্যান্ড ব্যাংকরাপ্সি কোড’ (আইবিসি)। ...

 মস্কো, ১৯ আগস্ট (এএফপি): রাশিয়ার রাস্তায় ছুরি নিয়ে হামলা চালাল অজ্ঞাতপরিচয় এক আততায়ী। পুলিশের তরফে জানানো হয়েছে, শনিবার সকাল ১১টা নাগাদ রাশিয়ার সুরগুট শহরে ঘটনাটি ঘটে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মপ্রাপ্তি বিলম্ব হবে। ব্যাবসা সংক্রান্ত কাজে যুক্ত হলে ফল শুভ হবে। উপার্জন একই থাকবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

বিশ্ব মশা দিবস
১৮২৮: ব্রাহ্মসমাজ প্রতিষ্ঠা করলেন রাজা রামমোহন রায়
১৮৬৪: লেখক রামেন্দ্রসুন্দর ত্রিবেদির জন্ম
১৮৯৬: ফুটবলার গোষ্ঠ পালের জন্ম
১৯০৬: প্রথম ভারতীয় র্যাংেলার আনন্দমোহন বসুর মৃত্যু
১৯৪৪: ভারতের সপ্তম প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর জন্ম
১৯৮৬: গীতিকার গৌরীপ্রসন্ন মজুমদারের মৃত্যু


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৩৫ টাকা ৬৫.০৩ টাকা
পাউন্ড ৮১.২৫ টাকা ৮৪.২১ টাকা
ইউরো ৭৩.৯৬ টাকা ৭৬.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  August, 2017
পাকা সোনা (১০ গ্রাম) 29465
গহনা সোনা (১০ (গ্রাম) 27955
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) 28375
রূপার বাট (প্রতি কেজি) 39100
রূপা খুচরো (প্রতি কেজি) 39200
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ ভাদ্র, ২০ আগস্ট, রবিবার, চতুদর্শী রাত্রি ২/১০, পুষ্যানক্ষত্র অপঃ ৫/২২, সূ উ ৫/১৮/৫৪, অ ৬/১/১৬, অমৃতযোগ দিবা ৬/৯-৯/৩৩ রাত্রি ৭/৩২-৯/২, বারবেলা ১০/৫-১/১৫, কালরাত্রি ১/৫-২/৩০।
৩ ভাদ্র, ২০ আগস্ট, রবিবার, চতুদর্শী রাত্রি ৫/৫১/৫৬, পুষ্যানক্ষত্র সন্ধ্যা ৫/৫৬/৪৩, সূ উ ৫/১৬/২৯, অ ৬/৩/৯, অমৃতযোগ দিবা ৬/৬/৩৬-৯/৩১/২ রাত্রি ৭/৩২/৫৬-৯/২/৪২, বারবেলা ১০/৩/৫৯-১১/৩৯/৪৯, কালবেলা ১১/৩৯/৪৯-১/১৫/৩৯, কালরাত্রি ১/৩/৫৯-২/২৮/৯।
 ২৭ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
কালিম্পংয়ে সোশ্যাল ফরেস্ট বাংলো জ্বালিয়ে দিল দুষ্কৃতীরা 

12:11:00 AM

কালিম্পঙে আরও একটি বিস্ফোরণ: সূত্র 

12:06:34 AM

কালিম্পঙে বিস্ফোরণের ঘটনায় ১ সিভিক ভলান্টিয়ারের মৃত‍্যু 

19-08-2017 - 11:43:11 PM

কালিম্পং থানায় বিস্ফোরণ, জখম ২ 
২৪ ঘণ্টার ব্যবধানে ফের বিস্ফোরণে কাঁপল পাহাড়। এদিন রাতে কালিম্পংয়ে বাদামতামের কাছে থানায় বিস্ফোরণ হয়। ঘটনায় পুলিশের এক হোমগার্ড ও এক সিভিক ভলান্টিয়ার জখম হয়েছেন। 

19-08-2017 - 10:44:00 PM

ট্রেন দুর্ঘটনা: মৃত বেড়ে ২৩, জখম বহু

19-08-2017 - 09:33:00 PM

ট্রেন দুর্ঘটনায় হতাহতদের জন্য আর্থিক সাহায্যের ঘোষণা রেলের 
উত্তরপ্রদেশের মুজফফরনগরে ট্রেন দুর্ঘটনায় হতাহতদের আর্থিক সাহায্যের ঘোষণা রেলমন্ত্রী সুরেশ প্রভুর। তিনি জানিয়েছেন, মৃতদের পরিবার পিছু সাড়ে ৩ লক্ষ টাকা করে দেওয়া হবে। গুরুতর জখমরা পাবেন ৫০ হাজার টাকা করে। যাঁদের আঘাত অপেক্ষাকৃত কম গুরুতর তাঁদের ২৫ হাজার টাকা করে দেওয়া হবে। 

19-08-2017 - 08:41:54 PM