দক্ষিণবঙ্গ
 

রামপুরহাটে মেডিকেল কলেজ নির্মাণ নিয়ে বৈঠক

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাটে মেডিকেল কলেজ নির্মাণের জন্য টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর বৃহস্পতিবার প্রস্তাবিত জায়গা পরিদর্শন করলেন ডিরেক্টর অব মেডিকেল এডুকেশন ডাঃ দেবাশিস ভট্টাচার্য, রাজ্য মেডিকেল সার্ভিস কর্পোরেশন লিমিটিডের জেনারেল ম্যানেজার শৈবাল মুখোপাধ্যায়, মুর্শিদাবাদ ও কামারহাটির সাগর দত্ত মেডিকেল কলেজের প্রিন্সিপ্যাল, বরাত পাওয়া ঠিকাদার সংস্থার ইঞ্জিনিয়ার ও স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা। এছাড়া এদিন একটি বৈঠকও হয়।
এদিন প্রথমে তাঁরা যান রামপুরহাট হাসপাতাল থেকে ছ’কিমি দূরে চকমণ্ডলা ব্লক স্বাস্থ্য কেন্দ্রে। সেখানে হাসপাতাল ক্যাম্পাসে পড়ে থাকা ফাঁকা জায়গা পরিদর্শন করেন দলের সদস্যরা। বেলা ১১টা নাগাদ তাঁরা আসেন রামপুরহাট হাসপাতালে। সেখানে তাঁরা হাসপাতালের ফাঁকা জায়গা ও কিছু পরিত্যক্ত বিল্ডিংয়ের আশপাশ ঘুরে দেখেন। মোবাইল ক্যামেরায় সেখানকার ছবি তুলে রাখেন। পরে তাঁরা সুপার স্পেশালিটি হাসপাতালের কনফারেন্স হলে একটি বৈঠকে বসেন। সেখানে উপস্থিত ছিলেন হাসপাতালের রোগী কল্যাণ সমিতির সভাপতি তথা মন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়, রামপুরহাট স্বাস্থ্য জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ ব্রজেশ্বর মজুমদার, এসডিও সুপ্রিয় দাস, হাসপাতাল সুপার সুবোধ মণ্ডল প্রমুখ। প্রায় ঘণ্টা দু’য়েক ধরে সেই বৈঠক চলে।
মন্ত্রী বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অনেকদিন আগেই রামপুরহাটে মেডিকেল কলেজ নির্মাণের কথা ঘোষণা করেছেন। এখন সেই কলেজ নির্মাণের প্রস্তুতি দোরগোড়ায় এসে পৌঁছেছে। মেডিকেল কলেজ নির্মাণের জন্য ২০একর জায়গা দরকার। তার মধ্যে রামপুরহাট হাসপাতালে সাড়ে ১৭একর জায়গার উপর মেডিকেল কলেজের মেন বিল্ডিং, হস্টেল, নার্স কোয়ার্টার সহ বিভিন্ন বিভাগের বিল্ডিং গড়ে উঠবে। চকমণ্ডলা ব্লক স্বাস্থ্য কেন্দ্রের জায়গায় শুধুমাত্র টিচিং ও নন টিচিং স্টাফদের কোয়ার্টার গড়ে উঠবে। এটা এদিনের বৈঠকে চূড়ান্ত হয়েছে।
দপ্তরের আধিকারিক ও ইঞ্জিনিয়াররা কোথায় কী হবে তা বৈঠকে জানান। প্রাথমিকভাবে ১০০জন ছাত্রছাত্রী পড়াশুনা করবে। কিন্তু, ভবিষ্যতে আসন সংখ্যা বাড়তে পারে। তাই সব দিকই আলোচনা করে দেখা হচ্ছে। ২০১৯সালে এখানে মুখ্যমন্ত্রীর স্বপ্নের মেডিকেল কলেজ চালু হয়ে যাবে।
অন্যদিকে, রামপুরহাট মহকুমা শাসক সুপ্রিয় দাস বলেন, মেডিকেল কলেজ নির্মাণের জন্য প্রথম পর্যায়ে ১২০কোটি টাকা বরাদ্দ করেছে রাজ্য সরকার। আটটি জি প্লাস নাইন বিল্ডিং হবে। এছাড়া হবে সেন্ট্রাল ওয়ার্কশপ, অ্যানিম্যাল হাউস, ১০০পড়ুয়ার জন্য অডিটোরিয়াম সহ একাধিক বিভাগ। খুব শীঘ্রই কাজ শুরু হয়ে যাবে।
21st  April, 2017
সাঁইথিয়ায় যুবকের অস্বাভাবিক মৃত্যু 

বিএনএ, সিউড়ি: মঙ্গলবার বিকালে সাঁইথিয়া শহরের ১১ নম্বর ওয়ার্ডে এক যুবকের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় এলাকায় তীব্র চাঞ্চল্য ছড়ায়। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম প্রদীপ রুইদাস(২২)। তিনি পেশায় মার্বেল মিস্ত্রি ছিলেন।
বিশদ

দুর্গাপুরে অ্যালয় স্টিল প্ল্যান্টের বিলগ্নিকরণের প্রতিবাদে বিক্ষোভ

 সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুরে অ্যালয় স্টিল প্ল্যান্টের বিলগ্নিকরণের প্রতিবাদে মঙ্গলবার সকালে কারখানার গেটের সামনে সিআইটিইউ ও আইএনটিইউসি যৌথভাবে বিক্ষোভ দেখায়। বিলগ্নিকরণ রুখতে বারবার প্রতিবাদ জানিয়েও কোনও কাজ হচ্ছে না। তাই এদিন তাঁরা বিক্ষোভ দেখিয়ে দিল্লি যাওয়ার ডাক দেন।
বিশদ

 মেদিনীপুরে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী

 বিএনএ, মেদিনীপুর: মেদিনীপুরে এলেন কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রকের প্রতিমন্ত্রী রামকৃপাল যাদব। মঙ্গলবার মেদিনীপুরে একটি পারিবারিক অনুষ্ঠানে তিনি যোগ দিতে এসেছিলেন। আজ, বুধবার সকালে তিনি সাংবাদিক সম্মেলন করবেন। এদিন সার্কিট হাউসে এসে যদিও তিনি জেলা প্রশাসনের কর্তাদের সঙ্গে বৈঠকে বসেন।
বিশদ

 হাতির আতঙ্কে ঘুম ছুটেছে সারেঙ্গাবাসীর, সারারাত চলছে পাহারা

 বিএনএ, বাঁকুড়া: হাতির আতঙ্ক কিছুতেই পিছু ছাড়ছে না সারেঙ্গাবাসীর। সোমবার রাতভর হাতির হামলার আশঙ্কায় সারেঙ্গা ব্লকের বিস্তীর্ণ এলাকার বাসিন্দারা দু-চোখের পাতা এক করতে পারেননি। ওই রাতে কয়েকটি হাতি পশ্চিম মেদিনীপুর থেকে সারেঙ্গা এলাকার কয়মা জঙ্গলে ঢোকে বলে গ্রামবাসীরা জানিয়েছেন।
বিশদ

 গলসিতে কন্যাশ্রী মহিলাদের নিয়ে সেফ ড্রাইভ সেভ লাইফের প্রচার

 সংবাদদাতা, বর্ধমান: কন্যাশ্রীর সুবিধাপ্রাপ্ত মহিলাদের নিয়ে সেভ ড্রাইভ সেভ লাইফ নিয়ে অভিনব প্রচার করল গলসি থানার পুলিশ। পুলিশ সুপার কুণাল আগরওয়ালের নির্দেশে গলসি থানার পুলিশ, এলাকার কয়েকশো কন্যাশ্রী প্রকল্পের সুবিধাপ্রাপ্ত ছাত্রীদের নিয়ে সেফ ড্রাইভ সেভ লাইফ-এর প্রচার করে।
বিশদ

 মুখ্যমন্ত্রীর সফরের নিরাপত্তায় পূর্ব বর্ধমানে রাতভর অভিযান

 সংবাদদাতা, বর্ধমান: মুখ্যমন্ত্রীর সফরের নিরাপত্তায় বর্ধমান শহরে ঢোকার বিভিন্ন রাস্তায় রাতভর অভিযান চালাল পুলিশ। ২নম্বর জাতীয় সড়কে মঙ্গলবার গভীর রাতে বিভিন্ন এলাকায় নাকাচেকিং করে গলসি থানার পুলিশ। ভিন্ন রাজ্য থেকে আসা বিভিন্ন ছোট ও বড় গাড়ি দাঁড় করিয়ে তাতে তল্লাশি চালায় পুলিশ। 
বিশদ

 রানিগঞ্জে অবৈধ কয়লাখাদানে বিস্ফোরণের জেরে বাড়িতে ফাটল, বিক্ষোভ

 বিএনএ, আসানসোল: অবৈধ কয়লাখাদানে বিস্ফোরণের জেরে রানিগঞ্জের বক্তারনগরের ঘোষাল পাড়ায় বহু বাড়িতে ফাটল ধরায় মঙ্গলবার এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। গ্রামবাসীরা জমায়েত হয়ে এক ব্যক্তির বাড়ি ঘিরে দীর্ঘক্ষণ বিক্ষোভ দেখাতে থাকে। যদিও গ্রামবাসীদের জমায়েতের খবর পেয়েই ওই ব্যক্তি চম্পট দেয়।
বিশদ

 বর্ধমানে মুখ্যমন্ত্রীর সফরের আগে সাফাই অভিযান পুরসভার

 সংবাদদাতা, বর্ধমান: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরের আগে রাস্তার দু’পাশ সাফাই করায় হাত লাগিয়েছে পুরসভা। মঙ্গলবার সকাল থেকে রাস্তা সাফাইয়ের কাজ শুরু হয়েছে। সাফাই কর্মীরা চূড়ান্ত ব্যস্ত সাফাইয়ের কাজে। নির্ধারিত সময়ের মধ্যে রাস্তা ও তার দু’পাশ ঝাঁ চকচকে করে তুলতে হাত লাগিয়েছেন পুরসভার মহিলা কর্মীরাও।
বিশদ

 মেদিনীপুর হাসপাতাল থেকে ৪জন রোগী নিখোঁজ, চাঞ্চল্য

 সংবাদদাতা, খড়্গপুর: সোমবার রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালের চারজন রোগী নিখোঁজ হওয়ায় চাঞ্চল্য ছড়ায়। এদিন মেদিনীপুর কোতোয়ালি থানায় হাসপাতালের পক্ষ থেকে নিখোঁজ ডায়েরিও করা হয়। হাসপাতালের সুপার তন্ময়কান্তি পাঁজা বলেন, এখানে সবাইকে ভরতি নেওয়া হয়।
বিশদ

Pages: 12345




একনজরে
 সংবাদদাতা, দিনহাটা: সাবেক ছিটবাসীদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করতে আগামী ৩০ তারিখ কর্মশালা করবে দিনহাটা মহকুমা প্রশাসন। কর্মশালায় সাবেক ছিটবাসীদের চাহিদা অনুযায়ী তাঁদের হাঁস, মুরগি পালন, গাড়ি চালানো, কম্পিউটার সহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে। ...

ওয়াশিংটন ও বেইরুট, ২৭ জুন (এএফপি): ফের আর একটি রাসায়নিক হামলা চালানোর প্রস্তুতি নিচ্ছে সিরিয়া। বিদ্রোহীদের পাশাপাশি সাধারণ নাগরিক ও শিশুদের খতম করতেই এই হামলা ...

কাজান, ২৭ জুন: বুধবার কাজান এরিনায় কনফেডারেশনস কাপের প্রথম সেমি-ফাইনালে চিলির মুখোমুখি পর্তুগাল। হাই-ভোল্টেজ এই ম্যাচের প্রায় সব টিকিট বিক্রি হয়ে গিয়েছে। তিন ম্যাচে সাত ...

 সুকান্ত বসু, কলকাতা: ভিডিও কনফারেন্সের ব্যবস্থা ছাড়াই রাজ্যের সিংহভাগ মহকুমা দায়রা আদালতে চলছে ‘দি প্রোটেকশন অব চিল্ডড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্সেস অ্যাক্ট, ২০১২’ বা ‘পকসো’ মামলার ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে সাফল্য আসবে। হিসেব করে চললে তেমন আর্থিক সমস্যায় পড়তে হবে না। ব্যাবসায় উন্নতি ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯২১- ভারতের নবম প্রধানমন্ত্রী নরসিমা রাওয়ের জন্ম
১৯৪০- নোবেলজয়ী বাংলাদেশের অর্থনীতিবিদ মহম্মদ ইউনুসের জন্ম
১৯৭২- বিজ্ঞানী ও পরিসংখ্যানবিদ প্রশান্তচন্দ্র মহলানবিশের জন্ম




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৬৫ টাকা ৬৫.৩৩ টাকা
পাউন্ড ৮০.৬৮ টাকা ৮৩.৪৬ টাকা
ইউরো ৭০.৯৭ টাকা ৭৩.৩৩ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,১৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৬৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,১১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,১০০ টাকা

দিন পঞ্জিকা

১৩ আষাঢ়, ২৮ জুন, বুধবার, পঞ্চমী রাত্রি ৬/৩৩, মঘানক্ষত্র রাত্রি ৭/১৭, সূ উ ৪/৫৮/২৫, অ ৬/২০/৫৯, অমৃতযোগ দিবা ৭/৩৯-১১/১২ পুনঃ ১/৫৩-৫/২৭ রাত্রি ৯/৫৩ পুনঃ ১২/১-১/২৬, বারবেলা ৮/১৯-৯/৫৯ পুনঃ ১১/৩৯-১/২০, কালরাত্রি ২/১৯-৩/৩৮।

১৩ আষাঢ়, ২৮ জুন, বুধবার, পঞ্চমী রাত্রি ১১/১৩/১২, মঘানক্ষত্র রাত্রি ১২/১৬/৩৩, সূ উ ৪/৫৬/২৩, অ ৬/২২/২৫, অমৃতযোগ দিবা ৭/৩৭/৩৫-১১/১২/৩, ১/৫৩/৪৪-৫/২৮/৪০ রাত্রি ৯/৫৩/৪৪, ১২/০/৩২-১/২৫/৪, বারবেলা ১১/৩৯/২৪-১/২০/৯, কালবেলা ৮/১৭/৫৩-৯/৫৮/৩৯, কালরাত্রি ২/১৭/৫৪-৩/৩৭/৯।
৩ শওয়াল

ছবি সংবাদ


এই মুহূর্তে
জিটিএ-র ২ প্রাক্তন সদস্য আটক, দার্জিলিং থানা ঘেরাও মোর্চার 
জিটিএ-র দুই প্রাক্তন সদস্যকে আটক করার জেরে ফের উত্তপ্ত পাহাড়। এদিন দার্জিলিং থানা ঘেরাও করে বিক্ষোভ দেখায় মোর্চা। আটক হওয়া স্যামুয়েল গুরুং ও আরবি ভূজল নামে জিটিএ-র দুই প্রাক্তন সদস্যর নিঃশর্ত মুক্তি দাবি করে তারা। এছাড়া সকালে চকবাজারে শিশুদের দিয়ে একটি মিছিলও করা হয়।

12:31:00 PM

বিকল লরি, এজেসি বসু রোড ফ্লাইওভারে যানজট 
কলকাতা পুরসভার একটি লরি বিকল হয়ে যাওয়ার জন্য এজেসি বসু রোড ফ্লাইওভারের পশ্চিম অভিমুখে ব্যাপক যানজট রয়েছে। 

12:08:03 PM

সিবিআই দপ্তরে হাজিরা দিলেন ম্যাথু স্যামুয়েল 
কলকাতায় সিবিআই দপ্তরে হাজিরা দিলেন নারদ কর্তা ম্যাথু স্যামুয়েল। এদিন সকালে সিবিআই দপ্তরে আসেন তিনি। ম্যাথু জানান, সিবিআই তাঁকে ডেকেছিল। তাই হাজিরা দিতে এসেছেন। একটি তোলাবাজির মামলায় তাঁকে এদিন ফের মুচিপাড়া থানায় যেতে হবে বলেও সিবিআইকে জানিয়েছেন তিনি। এদিনই পরে কলকাতা হাইকোর্টেও যাবেন তিনি। 

11:58:44 AM

রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দিলেন মীরা কুমার 

11:27:52 AM

কুলটিতে বাসের ধাক্কায় বাইক চালকের মৃত্যু, পথ অবরোধ 

11:20:00 AM

দার্জিলিংয়ে রাতের অন্ধকারে জিটিএ-র ইঞ্জিনিয়ারিং অফিসে আগুন মোর্চার 

11:11:49 AM