দক্ষিণবঙ্গ
 

শালবনীতে দুর্ঘটনায় ২ স্কুল পড়ুয়ার মৃত্যু, জখম ১১, আক্রান্ত আইসি

বিএনএ, মেদিনীপুর: বৃহস্পতিবার সকালে শালবনীর ভাদুতলায় একটি লরি অটোতে ধাক্কা মারলে দুই স্কুল পড়ুয়ার মৃত্যু হয়েছে ও অন্তত ১১জন ছাত্রছাত্রী জখম হয়েছে। অটোতে ১৩জন ছাত্রছাত্রী ছিল। প্রত্যেকেই জখম হয়। জখমদের মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হলে দু’জনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। মৃত ও জখম পড়ুয়ারা শালবনীর ভাদুতলা বিবেকানন্দ হাই স্কুলের পঞ্চম ও ষষ্ঠ শ্রেণির ছাত্রছাত্রী। জখমদের মধ্যে চারজনকে কলকাতায় রেফার করা হয়েছে। মৃত দুই পড়ুয়ার নাম সন্দীপ অধিকারি(১০), সোনিয়া সোরেন(১১)। প্রথমজন পঞ্চম শ্রেণির ছাত্র, অন্যজন ষষ্ঠ শ্রেণির ছাত্রী। এদিন ঘটনার পর উত্তেজিত জনতা পথ অবরোধ করে। ঘটনাস্থলে শালবনী পঞ্চায়েত সমিতির সভাপতি নেপাল সিংহ গেলে তাঁকে হেনস্তা করার পাশাপাশি তাঁর গাড়ি ভাঙচুর করা হয়। এরপর শালবনী থানার আইসি বিশ্বজিৎ সাহা এলাকায় পৌঁছালে ক্ষিপ্ত জনতা তাঁকে এবং এক এনভিএফ কর্মীকে রীতিমতো তাড়া করে মাটিতে ফেলে মারধর করে। লাথি মারে। দু’জনকেই মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভরতি করা হয়েছে।
জেলার পুলিশ সুপার ভারতী ঘোষ বলেন, লরিটির ডানদিকের চাকা ফেটে যাওয়ায় দুর্ঘটনা ঘটে। শালবনী থানার আইসি সেখানে গেলে তাঁকে মারধর করা হয়। আইসি যদি এরকম ঘটনার সম্মুখীন হন, তাহলে উদ্ধার কাজ কে করবে? পুলিশকে যারা মারধর করেছে, তাদের চিহ্নিত করে কড়া পদক্ষেপ নেওয়া হবে বলে তিনি জানিয়েছেন।
পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, এদিন স্কুলে ইউনিট টেস্ট ছিল। কেরানিচটি, বাড়ুয়া, ভালুকখুনিয়া এলাকা থেকে ছাত্রছাত্রীরা ওই রুটের আটোটিতে ওঠে। বিপরীত দিক থেকে লরিটি দ্রুত গতিতে আসছিল। ভাদুতলার কয়েক মিটার দূরে নিয়ন্ত্রণ হারিয়ে লরিটি অটোতে ধাক্কা মারে। দু’টি গাড়িই উলটে যায়। এরপর স্থানীয় বাসিন্দারা উদ্ধারকাজে হাত লাগান। পরে পুলিশ ও দমকল আসে।
দুর্ঘটনার খবর পেয়ে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক গিরিশচন্দ্র বেরা, অতিরিক্ত জেলাশাসক(পঞ্চায়েত) মধুসূদন চট্টোপাধ্যায় প্রমুখ হাসপাতালে আসেন। জখমদের মধ্যে দু’জনের মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়তেই এলাকার মানুষজন জাতীয় সড়ক অবরোধে নামে। চেক পোস্ট বসানোর দাবি ওঠে। ঘটনাস্থলে এসে হেনস্তার শিকার হন পঞ্চায়েত সমিতির সভাপতি। শালবনী থানার আইসি পৌঁছালে তাঁকে মারধর করা হয়। ঠেলে মাটিতে ফেলে পেটায়। মারমুখী জনতার হাত থেকে বাঁচতে আইসি ছুটতে থাকেন। পরে বিশাল পুলিশ বাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে জাতীয় সড়কে যান চলাচল স্বাভাবিক করে।
21st  April, 2017
তার ছিঁড়ে আটকে পড়ে ২টি রাজধানী এক্সপ্রেসসহ বহু ট্রেন, দুর্ভোগ যাত্রীদের
দক্ষিণবঙ্গে কয়েকটি জেলায় কালবৈশাখী ও শিলাবৃষ্টিতে সাময়িক স্বস্তি

বাংলা নিউজ এজেন্সি: বৃহস্পতিবার বিকালে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ফের কালবৈশাখীতে দাবদাহ থেকে সাময়িক স্বস্তি মিলল। এদিন পশ্চিম মেদিনীপুর ও পূর্ব বর্ধমানের কিছু অংশে শিলাবৃষ্টি হয়েছে। বর্ধমান-আসানসোল লাইনে তালিত ও খানা জংশন স্টেশনে মাঝে মেন লাইনে ওভারহেডের তার ছিঁড়ে আপ হাওড়া ও শিয়ালদহ রাজধানী একপ্রেস, আপ সরাইঘাট, কোলফিল্ড, গুয়াহাটি বেঙ্গালুরু সহ বহু দূরপাল্লার ট্রেন আটকে পড়ে।
বিশদ

রামপুরহাটে মাদ্রাসা পরিচালন কমিটির নির্বাচনে বিরোধীরা মনোনয়নপত্র জমা দিল না

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাট-২ ব্লকের মাড়গ্রাম হাই মাদ্রাসা পরিচালন কমিটির নির্বাচনে তৃণমূল ছাড়া কোনও দলই মনোনয়নপত্র জমা দিল না। ফলে শাসকদলের কাছে এই মাদ্রাসা দখল শুধুমাত্র সময়ের অপেক্ষা। এদিন এই মাদ্রাসা পরিচালন কমিটির ৬টি আসনে মনোনয়নপত্র জমা দেওয়ার দিন ছিল।
বিশদ

কৃষ্ণনগরে জলঙ্গি ধার থেকে মাটি কাটার অভিযোগে ট্রাক্টর, নৌকা সহ আটক ১

বিএনএ, কৃষ্ণনগর: জলঙ্গি নদীর পাড় থেকে অবৈধভাবে মাটি কাটার অভিযোগে বৃহস্পতিবার দুটি ট্রাক্টর, তিনটি নৌকা সহ একজনকে আটক করল প্রশাসন। এদিন কৃষ্ণনগরের মহকুমা শাসক ইউনিস রিসিন ইসমাইল আচমকা জলঙ্গি নদীর পাড়ে অভিযানে শামিল হন।
বিশদ

 কাটোয়া পুরসভা
খোলা জায়গায় শৌচমুক্ত ঘোষণার আগে যুযুধান দুই শিবিরকে নিয়ে বৈঠক এসডিও-র

সংবাদদাতা, কাটোয়া: সিপিএম পরিচালিত দাঁইহাট সহ পূর্ব বর্ধমান জেলার সবকটি পুরসভাকে খোলা জায়গায় শৌচমুক্ত হিসাবে ঘোষণা করা হলেও গোষ্ঠী কোন্দলের জেরে তৃণমূল পরিচালিত কাটোয়া পুরসভা এখনও ওই স্বীকৃতি থেকে বঞ্চিত। ২০ আসন বিশিষ্ট কাটোয়া পুরসভার অধিকাংশ কাউন্সিলার চেয়ারম্যানের বিপক্ষ শিবিরের লোক হিসাবেই পরিচিত।
বিশদ

পুরসভা বিরোধী শূন্য করতে
ডোমকলে সব কর্মীকে নির্বাচনী ময়দানে নামানোর নির্দেশ শুভেন্দুর

বিএনএ, বহরমপুর: ডোমকল পুরসভা বিরোধী শূন্য করতে নির্বাচনী ময়দানে ছাত্র, যুব, মহিলা সহ সর্বস্তরের কর্মী-সমর্থকদের নামাতে হবে। বৃহস্পতিবার কৃষ্ণনগরে ডোমকল পুরসভার প্রার্থী ও ওয়ার্ডের পর্যবেক্ষকদের নিয়ে বৈঠকে এই নির্দেশ দেন তৃণমূলের জেলা পর্যবেক্ষক তথা পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারি।
বিশদ

নয়াগ্রামে পঞ্চায়েতে ঢুকে মারধরের ঘটনায় অভিযুক্ত ঠিকাদার গ্রেপ্তার

বিএনএ, মেদিনীপুর: নয়াগ্রামের জামিরাপাল গ্রাম পঞ্চায়েত অফিসে ঢুকে পঞ্চায়েতের এক্সিকিউটিভ অ্যাসিস্ট্যান্টকে মারধরের ঘটনায় বুধবার রাতে অভিযুক্ত ঠিকাদার দুর্গাচরণ গোস্বামীকে গ্রেপ্তার করে পুলিশ।
বিশদ

 জেলা পরিষদে স্থায়ী সমিতির বৈঠকে
কালবৈশাখীতে বোরোচাষে ক্ষয়ক্ষতির চূড়ান্ত রিপোর্ট এক সপ্তাহের মধ্যে তৈরির সিদ্ধান্ত

বিএনএ, বর্ধমান: কালবৈশাখী ঝড়ে ক্ষয়ক্ষতির চূড়ান্ত রিপোর্ট এক সপ্তাহের মধ্যে তৈরি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে জেলা পরিষদের কৃষি সেচ ও সমবায় স্থায়ী সমিতির বৈঠকে। পাশাপাশি ক্ষতিগ্রস্ত কোনও মৌজা যাতে না বাদ পড়ে তা নিশ্চিত করার উপর জোর দেওয়া হয়েছে। ইতিমধ্যে প্রাথমিক রিপোর্ট রাজ্যে পাঠানো হয়েছে।
বিশদ

জামুড়িয়ায় নাবালিকাকে খুনের অপরাধে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

বিএনএ, আসানসোল: জামুড়িয়ার বাগানধাওড়া এলাকার এক নাবালিকাকে বাড়ির কাছ থেকে তুলে নিয়ে গিয়ে খুন করার অপরাধে এক যুবককে বৃহস্পতিবার যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল আসানসোল মহকুমা আদালত। তাকে ৫০০০ টাকা জরিমানাও করা হয়েছে। অতিরিক্ত দায়রা বিচারক(চতুর্থ) জ্যোতির্ময় চন্দ এই রায় রায় দিয়েছেন।
বিশদ

ভাতারে গৃহবধূকে লোহার শিক দিয়ে ছ্যাঁকা ও শ্বাসরোধ করে খুনের চেষ্টা, স্বামী সহ ধৃত ৩

সংবাদদাতা, বর্ধমান: ভাতার থানার খেড়ুরছাতনি গ্রামে এক গৃহবধূকে লোহার শিক দিয়ে ছ্যাঁকা দেওয়া এবং শ্বাসরোধ করে খুনের চেষ্টার অভিযোগে স্বামী, দেওর ও শাশুড়িকে পুলিশ গ্রেপ্তার করেছে। ধৃতদের নাম ছোট্টু ধাড়া, রঞ্জিত ধাড়া ও মমতা ধাড়া। বুধবার রাতে বাড়ি থেকে বর্ধমান মহিলা থানার পুলিশ তাদের গ্রেপ্তার করে।
বিশদ

Pages: 12345



একনজরে
সংবাদদাতা, মাথাভাঙা: বৃহস্পতিবার চ্যাংরাবান্ধার সর্দারপাড়ায় সীমান্ত এলাকার জনৈক শিক্ষকের বাড়ির পাশে বোমা পড়ে থাকাকে ঘিরে চাঞ্চল্য ছড়ায়। ঘটনাস্থলে বিএসএফ ও রাজ্য পুলিশের আধিকারিকরা চলে আসেন। শিলিগুড়ি থেকে বম্ব স্কোয়াডকেও ডাকা হয়। ওই শিক্ষককে চ্যাংরাবান্ধায় অবস্থিত বিএসএফ ক্যাম্পে জিজ্ঞাসাবাদ করার জন্য ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আলিপুরে একটি বেসরকারি হাসপাতাল ভাঙচুরের ঘটনায় মূল অভিযুক্তও জামিন পেয়ে গেল। তার নাম মহম্মদ সাকিলউদ্দিন। বৃহস্পতিবার আলিপুরের মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট সৌগত ...

 নয়াদিল্লি, ২৭ এপ্রিল: ভারতীয় রেলকে বেসরকারি হাতে তুলে দেওয়ার প্রস্তাব উড়িয়ে দিলেন রেলমন্ত্রী সুরেশ প্রভু। বুধবার তিনি সাফ জানিয়ে দিলেন, ভারতের সাধারণ মানুষ রেলের উপরে নির্ভরশীল। তা কোনও পরিস্থিতিতেই অগ্রাহ্য করা সম্ভব নয়। তাই রেলের কাঁধে ৩০-৩৫ হাজার কোটি টাকার ...

 সংবাদদাতা, রামপুরহাট: মদমুক্ত রাজ্য গড়ার দাবি তুলল জনতা দল (ইউনাইটেড)। বৃহস্পতিবার রামপুরহাটের একটি বেসরকারি অনুষ্ঠান ভবনে সংগঠনের জেলা কমিটির বৈঠক শেষে এমনই দাবি তুললেন রাজ্য কনভেনর অশোক দাস। উপস্থিত ছিলেন রাজ্য সম্পাদক নুরুল ইসলাম, বীরভূম জেলা সভাপতি দুখু রাউত প্রমুখ। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা। ব্যবসায়ীদের উন্নতির আশা রয়েছে। বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। আত্মীয়দের সঙ্গে মনোমালিন্য দেখা দেবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯৪৫: ইতালির রাষ্ট্রপ্রধান মুসোলিনিকে হত্যা করা হল
১৯৪৭: বাংলাদেশের লেখক হুমায়ুন আজাদের জন্ম
১৯৮২: অভিনেত্রী কোয়েল মল্লিকের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.২৫ টাকা ৬৪.৯৩ টাকা
পাউন্ড ৮১.১২ টাকা ৮৩.৯২ টাকা
ইউরো ৬৮.৬৩ টাকা ৭১.১০ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,২৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৭৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা

দিন পঞ্জিকা

১৪ বৈশাখ, ২৮ এপ্রিল, শুক্রবার, দ্বিতীয়া দিবা ১০/২৯, কৃত্তিকানক্ষত্র দিবা ১/৩৯, সূ উ ৫/১০/১৪, অ ৫/৫৮/৮, অমৃতযোগ দিবা ৬/৫৪ পুনঃ ৭/৪৪-১০/১৮ পুনঃ ১২/৫১-২/৩২ পুনঃ ৪/১৫-অস্তাবধি রাত্রি ৭/২৮-৮/৫৭ পুনঃ ২/৫৭-৩/৪১, বারবেলা ৮/২২-১১/৩৪, কালরাত্রি ৮/৪৫-১০/১০।
১৪ বৈশাখ, ২৮ এপ্রিল, শুক্রবার, দ্বিতীয়া ১/২০/৬, কৃত্তিকানক্ষত্র অপরাহ্ণ ৪/৩৮/৩১, সূ উ ৫/৯/২৯, অ ৫/৫৮/১৭, অমৃতযোগ দিবা ৬/৫১/৫৯, ৭/৪৩/১৫-১০/১৭/০, ১২/৫০/৪৬-২/৩৩/১৬, ৪/১৫/৪৭-৫/৫৮/১৭, রাত্রি ৭/২৭/২৭-৮/৫৭/১৬, ২/৫৫/১৫-৩/৩৯/৫৯, বারবেলা ৮/২১/৪১-৯/৫৭/৪৭, কালবেলা ৯/৫৭/৪৭-১১/৩৩/৫৩, কালরাত্রি ৮/৪৬/৫-১০/৯/৫৯।
১ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
 পাঞ্জাব ৪২ /৩ (৫ ওভারে)

10:15:35 PM

 হায়দরাবাদ ২০৭ / ৩ (২০ ওভারে)

09:30:44 PM

 অন্ধ্রপ্রদেশে নৌকাডুবি, মৃত ১৩

 এক মর্মান্তিক নৌকাডুবিতে প্রাণ হারালেন প্রায় ১৩ জন। শুক্রবার ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের অনন্তপুরামু জেলায়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই ঘটনায় নিখোঁজ আরও চার যাত্রী। তাঁদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।

08:48:18 PM

 হায়দরাবাদ ১০৭/১ (১০ ওভারে)

08:45:59 PM

 হায়দরাবাদ ৫০/০ (৫ ওভারে)

08:24:13 PM

টসে জিতে প্রথম ফিল্ডিং করার সিদ্ধান্ত পাঞ্জাবের

 আইপিএল-এ কিংস ইলেভন পাঞ্জাব বনাম সানরাইজারস হায়দরাবাদের ম্যাচে টসে জিতে প্রথম ফিল্ডিং করার সিদ্ধান্ত নিল পাঞ্জাব

07:41:56 PM






বিশেষ নিবন্ধ
 বাজেট হাসপাতাল তৈরি দূরদর্শী সিদ্ধান্ত, আগামীদিনে অগ্রাধিকার পাক জেলাও
নিমাই দে: এমন একটা প্রতিযোগিতার বাজারে, যেখানে সরকার বেসরকারি প্রতিষ্ঠানের মৌচাকে ঢিল মারতে নামছে, সেখানে ...
 অরুণাচলে চীনকে ঠেকাতে তৎপর সতর্ক ভারত
গৌরীশঙ্কর নাগ: আমরা ধরে নিয়েছিলাম তিব্বতের ওপর চীনের অধিকার যদি আমরা স্বীকার করে নিই, তাহলে ...
তোর্সা নদীই কি জলবণ্টনের স্থায়ী সমাধান?
গিরিজাশঙ্কর চট্টোপাধ্যায়: তিস্তা জলবণ্টন চুক্তি নিয়ে ভারত ও বাংলাদেশের মধ্যে নানাবিধ কূটনৈতিক আলোচনা হয়ে গেল ...
ভারত-বাংলাদেশ অভিন্ন নদীগুলির জলপ্রবাহ সমস্যা ও সমাধান
মোঃ তারিকুজ্জামান রেজা: বাংলাদেশ ও ভারত দুটি বন্ধু প্রতিবেশী রাষ্ট্র। এ দুই রাষ্ট্রের সম্পর্ক রক্তের ...
কেন্দ্রকে বাদ দিয়ে তাজপুরে বন্দর নির্মাণ হবে অসার ও অযৌক্তিক
উৎপল চৌধুরি : এটা সত্যি যে, একদিন কলকাতা বন্দরের সামগ্রিক পণ্য খালাস বাড়ানো ও বন্দরের ...