দক্ষিণবঙ্গ
 

শালবনীতে দুর্ঘটনায় ২ স্কুল পড়ুয়ার মৃত্যু, জখম ১১, আক্রান্ত আইসি

বিএনএ, মেদিনীপুর: বৃহস্পতিবার সকালে শালবনীর ভাদুতলায় একটি লরি অটোতে ধাক্কা মারলে দুই স্কুল পড়ুয়ার মৃত্যু হয়েছে ও অন্তত ১১জন ছাত্রছাত্রী জখম হয়েছে। অটোতে ১৩জন ছাত্রছাত্রী ছিল। প্রত্যেকেই জখম হয়। জখমদের মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হলে দু’জনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। মৃত ও জখম পড়ুয়ারা শালবনীর ভাদুতলা বিবেকানন্দ হাই স্কুলের পঞ্চম ও ষষ্ঠ শ্রেণির ছাত্রছাত্রী। জখমদের মধ্যে চারজনকে কলকাতায় রেফার করা হয়েছে। মৃত দুই পড়ুয়ার নাম সন্দীপ অধিকারি(১০), সোনিয়া সোরেন(১১)। প্রথমজন পঞ্চম শ্রেণির ছাত্র, অন্যজন ষষ্ঠ শ্রেণির ছাত্রী। এদিন ঘটনার পর উত্তেজিত জনতা পথ অবরোধ করে। ঘটনাস্থলে শালবনী পঞ্চায়েত সমিতির সভাপতি নেপাল সিংহ গেলে তাঁকে হেনস্তা করার পাশাপাশি তাঁর গাড়ি ভাঙচুর করা হয়। এরপর শালবনী থানার আইসি বিশ্বজিৎ সাহা এলাকায় পৌঁছালে ক্ষিপ্ত জনতা তাঁকে এবং এক এনভিএফ কর্মীকে রীতিমতো তাড়া করে মাটিতে ফেলে মারধর করে। লাথি মারে। দু’জনকেই মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভরতি করা হয়েছে।
জেলার পুলিশ সুপার ভারতী ঘোষ বলেন, লরিটির ডানদিকের চাকা ফেটে যাওয়ায় দুর্ঘটনা ঘটে। শালবনী থানার আইসি সেখানে গেলে তাঁকে মারধর করা হয়। আইসি যদি এরকম ঘটনার সম্মুখীন হন, তাহলে উদ্ধার কাজ কে করবে? পুলিশকে যারা মারধর করেছে, তাদের চিহ্নিত করে কড়া পদক্ষেপ নেওয়া হবে বলে তিনি জানিয়েছেন।
পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, এদিন স্কুলে ইউনিট টেস্ট ছিল। কেরানিচটি, বাড়ুয়া, ভালুকখুনিয়া এলাকা থেকে ছাত্রছাত্রীরা ওই রুটের আটোটিতে ওঠে। বিপরীত দিক থেকে লরিটি দ্রুত গতিতে আসছিল। ভাদুতলার কয়েক মিটার দূরে নিয়ন্ত্রণ হারিয়ে লরিটি অটোতে ধাক্কা মারে। দু’টি গাড়িই উলটে যায়। এরপর স্থানীয় বাসিন্দারা উদ্ধারকাজে হাত লাগান। পরে পুলিশ ও দমকল আসে।
দুর্ঘটনার খবর পেয়ে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক গিরিশচন্দ্র বেরা, অতিরিক্ত জেলাশাসক(পঞ্চায়েত) মধুসূদন চট্টোপাধ্যায় প্রমুখ হাসপাতালে আসেন। জখমদের মধ্যে দু’জনের মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়তেই এলাকার মানুষজন জাতীয় সড়ক অবরোধে নামে। চেক পোস্ট বসানোর দাবি ওঠে। ঘটনাস্থলে এসে হেনস্তার শিকার হন পঞ্চায়েত সমিতির সভাপতি। শালবনী থানার আইসি পৌঁছালে তাঁকে মারধর করা হয়। ঠেলে মাটিতে ফেলে পেটায়। মারমুখী জনতার হাত থেকে বাঁচতে আইসি ছুটতে থাকেন। পরে বিশাল পুলিশ বাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে জাতীয় সড়কে যান চলাচল স্বাভাবিক করে।
21st  April, 2017
পূর্ব বর্ধমানে পৃথক ঘটনায় ৫জনের অস্বাভাবিক মৃত্যু 

সংবাদদাতা, বর্ধমান: পূর্ব বর্ধমানে পৃথক ঘটনায় পাঁচজনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। মেমারি থানার পালসিটে বাইকের সঙ্গে গাড়ির ধাক্কায় এক যুবতীর মৃত্যু হয়েছে। জখম হয়েছেন তাঁর এক সঙ্গীও। চিকিৎসার জন্য তাঁকে কলকাতায় নিয়ে যাওয়া হয়েছে।
বিশদ

পটাশপুরে নাবালিকাকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার প্রৌঢ় 

সংবাদদাতা, কাঁথি: পটাশপুর থানার খড়িগেড়িয়া গ্রামে প্রতিবেশী নাবালিকাকে ধর্ষণের অভিযোগে এক প্রৌঢ়কে গ্রেপ্তার করল পুলিশ। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম ভদ্রেশ্বর ঘোড়াই(৫০)। বাড়ি খড়িগেড়িয়া গ্রামেই। ধৃতকে বৃহস্পতিবার কাঁথি মহকুমা আদালতে তোলা হলে বিচারক ১৪দিন জেল হেপাজতের নির্দেশ দেন। নাবালিকার গোপন জবানবন্দি রেকর্ড করা হয়েছে।
বিশদ

বাস ধর্মঘট তুলতে ব্যর্থ নদীয়া জেলা প্রশাসন, হয়রানি যাত্রীদের 

বিএনএ, কৃষ্ণনগর: টানা ৬দিন ধরে নদীয়া জেলায় বাস ধর্মঘট চললেও ধর্মঘট তুলতে ব্যর্থ নদীয়া জেলা প্রশাসন। এর জেরে চরম দুর্ভোগে পড়ছেন নিত্যযাত্রীরা। এদিকে, বৃহস্পতিবার সন্ধ্যায় কৃষ্ণনগরে বিজেপির রাজ্য সভাপতি দিলীয় ঘোষের সভায় যোগ দেন ধর্মঘটে শামিল কিছু বাস কর্মী।
বিশদ

তৃণমূলের মদতেই বিজেপির উত্থান: অধীর  

বিএনএ, বহরমপুর: তৃণমূলের মদতেই রাজ্যে বিজেপির উত্থান হচ্ছে। সাতটি পুরসভা নির্বাচনের ফল প্রকাশের পর একথা বলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরি। বৃহস্পতিবার বহরমপুরে তিনি সাংবাদিকদের বলেন, পুরভোটই তো হয়নি। সবই তো জোর করে দখল করেছে।
বিশদ

তালডাংরায় আবাসনে ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগে গ্রেপ্তার পুলিশ কনস্টেবল 

বিএনএ, বাঁকুড়া: তালডাংরা গ্রামীণ হাসপাতালের কর্মী আবাসনে ভাঙচুর এবং অগ্নিসংযোগের অভিযোগে বুধবার রাতে এক কনস্টেবলকে পুলিশ গ্রেপ্তার করেছে। ধৃতের নাম হরিদাস মণ্ডল। সিমলাপালের বড়িচা গ্রামে তার বাড়ি। সে পুরুলিয়া জেলা পুলিশে কর্মরত।
বিশদ

আসানসোলে মেয়ের সামনে স্ত্রীকে কুপিয়ে খুনের অভিযোগে গ্রেপ্তার স্বামী 

বিএনএ, আসানসোল: নেশা করার টাকা না পেয়ে স্ত্রীকে মেয়ের সামনেই কুপিয়ে খুন করার অভিযোগে পুলিশ আসানসোলের চেলিডাঙার এক ব্যক্তিকে বৃহস্পতিবার গ্রেপ্তার করেছে। পুলিশ জানিয়েছে, মৃতার নাম সুশীলা সিং(৪৫)। এদিন সকালে চপার দিয়ে তাঁর মাথায় কোপ মারা হয়।
বিশদ

পুরভোটে প্রার্থী হওয়া সিপিএম বিধায়ক পরাজিত
হলদিয়া পুরসভা বিরোধীশূন্য, ২৯টি ওয়ার্ডেই জয়ী তৃণমূল 

শ্যামল সেন, হলদিয়া, সংবাদদাতা: হলদিয়া পুরসভা বিরোধীশূন্য হল। পুরভোটে মোট ২৯টি ওয়ার্ডেই জয়ী হয়েছে শাসকদল তৃণমূল। এবারের পুরভোটে উল্লেখযোগ্য ঘটনা হল, হলদিয়া শিল্পাঞ্চলে বিজেপির উত্থান। 
বিশদ

জাতীয় পতাকার তিনটি রংয়ের মধ্যে নীচের অংশটি কমলা
খণ্ডঘোষে সরকারি অনুষ্ঠানে বিডিও-র বক্তব্য এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল

 

বিএনএ, বর্ধমান: ভারতবর্ষের জাতীয় পতাকার তিনটি রং। উপরের অংশটি গেরুয়া, মাঝেরটি সাদা এবং নীচের অংশটি কমলা। দিন কয়েক আগে রাজ্যের ক্রীড়া ও যুব কল্যাণ দপ্তরের উদ্যোগে এক অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় খণ্ডঘোষের বিডিও শান্তনু দাসের এহেন মন্তব্য এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।
বিশদ

ঝাড়গ্রাম পুরসভার ৭ নম্বর ওয়ার্ডে জয়ী তৃণমূল 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রাম পুরসভার ৭ নম্বর ওয়ার্ডে উপ নির্বাচনে জয়ী হল তৃণমূল। তৃণমূল প্রার্থী গোবিন্দ সোমানী ১৯০টি ভোটে জয়লাভ করেছেন। তবে সিপিএমকে টপকে দ্বিতীয় স্থান দখল করেছে বিজেপি। উপ নির্বাচনে মোট ভোট পড়েছিল ১৭৭৯টি।
বিশদ

বামেদের অপ্রাসঙ্গিক করে দ্বিতীয় স্থানে বিজেপি
পাঁশকুড়া পুরসভা দখলে রাখল তৃণমূল  

বিশ্বজিৎ মাইতি, তমলুক,বিএনএ: প্রত্যাশামতোই পাঁশকুড়া পুরসভা তৃণমূল দখলে রাখলেও বামেদের অপ্রাসঙ্গিক করে দ্বিতীয় স্থানে উঠে এল বিজেপি। শুধু তাই নয়, তৃণমূলের বিরোধীশূন্য পুরবোর্ড গড়ার স্বপ্নকে ব্যর্থ করে পাঁশকুড়া পুরসভায় খাতা খুলল বিজেপি।
বিশদ

১৪ টি ওয়ার্ডে জয়ী শাসকদল, সবুজ আবিরে ভাসল শহর
বিরোধীদের ধূলিসাৎ করে নলহাটি পুরসভা দখলে রাখল তৃণমূল
 

বিএনএ, নলহাটি ও সংবাদদাতা নলহাটি: বিরোধীদের কার্যত ধূলিসাৎ করে নলহাটি পুরবোর্ড দখলে রাখল শাসক দল। ১৬টি ওয়ার্ডের মধ্যে ১৪টি ওয়ার্ড দখল করেছে শাসকদল। ১টি করে ওয়ার্ডে ফরওয়ার্ড ব্লক ও নির্দল প্রার্থী জয়লাভ করেন।
বিশদ

Pages: 12345




একনজরে
 সৌম্যজিৎ সাহা, কলকাতা: রাজ্যের কলেজগুলিতে ভরতির প্রক্রিয়া শেষ। কিন্তু তারপরও দেখা যাচ্ছে, অনেক কলেজেই অনেক আসন ফাঁকা পড়ে রয়েছে। যা যথেষ্ট চিন্তার কারণ। উচ্চশিক্ষা দপ্তরে ...

 নিউ ইয়র্ক, ১৭ আগস্ট (পিটিআই): ভার্জিনিয়ার বর্ণবিদ্বেষী সংঘর্ষ ও মৃত্যুর ঘটনায় নিন্দার ঝড় চলছেই। সেই সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মন্তব্যের বিরুদ্ধে কড়া সমালোচনাও অব্যাহত। ...

রাতুল ঘোষ: মহান ফুটবলার ও সফল কোচ রূপে জিনেদিন জিদান ইতিমধ্যেই বিশ্ব ফুটবলের চিরকালীন তারকা সাম্রাজ্যে নিজের আসন পাকা করে ফেলেছেন। মারিও জাগালো, ফ্রানৎজ বেকেনবাওয়ার ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের ভুয়ো ডাক্তার ধরা পড়ল সিআইডির হাতে। পুলিশ জানিয়েছে, হাওড়া স্টেশন থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। নাম দিব্যেন্দু চক্রবর্তী। তিনি ডাক্তার ডি চক্রবর্তী নামে এলাকায় পরিচিত ছিলেন। ভুয়ো চিকিৎসক-কাণ্ডের তদন্তে নেমে তাঁর নাম উঠে আসে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চপদস্থ ব্যক্তির সহায়তায় কর্মস্থলে জটিলতার সমাধান। বাতজ বেদনায় কষ্ট পাবার সম্ভাবনা। প্রেম-প্রণয়ে সাফল্য। পরশ্রীকাতর ব্যক্তির ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯০০- রাজনীতিক বিজয়লক্ষ্মী পণ্ডিতের জন্ম
১৯৩৬- গীতিকার ও পরিচালক গুলজারের জন্ম
১৯৫৮- ইংলিশ চ্যানেল অতিক্রম করলেন প্রথম এশীয় ব্রজেন দাস
১৯৮০- গায়ক দেবব্রত বিশ্বাসের মৃত্যু


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪৫ টাকা ৬৫.১৩ টাকা
পাউন্ড ৮১.৩৭ টাকা ৮৪.১৮ টাকা
ইউরো ৭৪.০৮ টাকা ৭৬.৬৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
17th  August, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৪৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৯৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৩৭৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

দৃকসিদ্ধ: ১ ভাদ্র, ১৮ আগস্ট, শুক্রবার, একাদশী দিবা ১০/১, আর্দ্রানক্ষত্র রাত্রি ৯/৩, সূ উ ৫/১৮/১৩, অ ৬/২/৫১, অমৃতযোগ দিবা ৬/৫৯ পুনঃ ৭/৫১-১০/২৪ পুনঃ ১২/৫৭-২/৩৯ পুনঃ ৪/২০-অস্তাবধি, বারবেলা ৮/২৯-১১/৪১, কালরাত্রি ৮/৫২-১০/১৭।
১ ভাদ্র, ১৮ আগস্ট, শুক্রবার, একাদশী ৮/২৮/১১, আর্দ্রানক্ষত্র রাত্রি ৮/৪৬/১২, সূ উ ৫/১৫/৫৩, অ ৬/৪/৪১, অমৃতযোগ দিবা ৬/৫৮/২৩, ৭/৪৯/৩৯-১০/২৩/২৪, ১২/৫৭/১০-২/৩৯/৫০, ৪/২২/১১-৬/৪/৪১ রাত্রি ৭/৩৪/১১-৯/৩/১১, ৯/৩/৪০, ৩/১/৩৯-৩/৪৬/২৩, বারবেলা ৮/২৮/৫-১০/৪/১১, কালবেলা ১০/৪/১১-১১/৪০/১৭, কালরাত্রি ৮/৫২/২৯-১০/১৬/২৩।
২৫ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিয়ে করলেন রিয়া সেন 
গুঞ্জন সত্যি প্রমাণ করে বিয়েটা সেরে ফেললেন রিয়া সেন। গত বুধবার পুনেতে প্রেমিক শিবম তিওয়ারির সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন তিনি। সূত্রের খবর, বিয়েতে নিমন্ত্রিতদের তালিকায় একেবারেই ঘনিষ্ঠ আত্মিয়রা ছিলেন। হাজির ছিলেন রিয়ার মা তথা বর্তমানে এমপি মুনমুন সেন এবং তাঁর অভিনেত্রী বোন রাইমা সেন। রাইমাই প্রথম বিয়ের ছবি ফেসবুকে পোস্ট করেন। শিবম তিওয়ারির সঙ্গে বেশ কিছুদিন ধরেই ছবি পোস্ট করছিলেন সুচিত্রা সেনের নাতনি রিয়া। শোনা যাচ্ছিল, এমাসেই বিয়ে করবেন তাঁরা। বিয়ে অবশ্য করলেন কিন্তু লোকচক্ষুর আড়ালে গিয়ে। বি-টাউনের খবর, সন্তানসম্ভবা হয়ে পড়েছেন রিয়া। তাই তাড়াহুড়োয় বিয়ে সেরে ফেললেন।

04:06:08 PM

জলপাইগুড়ির নার্সিংহোমে চিকিৎসার গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ

 জলপাইগুড়ির একটি নার্সিংহোমে রোগী মৃত্যুর ঘটনা ঘটেছে। নার্সিংহোমের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ উঠেছে পরিবারের পক্ষ থেকে।

03:34:00 PM

 নেতাজি ইস্যুতে বোস পরিবারের সদস্য ও নেতাজি অনুগামীদের মিছিল শুরু

03:32:00 PM

মানিক সরকারকে খুনের হুমকি 
স্বাধীনতা দিবসের ভাষণ কাটছাঁট করা নিয়ে প্রসার ভারতীর সঙ্গে বিবাদে জড়িয়েছিলেন তিনি। এর তিনদিনের মধ্যেই ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকারকে ফেসবুকে খুনের হুমকি দেওয়া হল। পুলিশ সূত্রে খবর, ফেসবুকে এক মহিলার নামের অ্যাকাউন্ট থেকে একটি সংগঠনের নাম করে মানিক সরকারকে খুনের হুমকি দেওয়া হয়। সেখানে বলা হয়েছে, যে বা যারা ত্রিপুরার মুখ্যমন্ত্রীকে খুন করতে পারবে, সে বা তাদের ৫ লক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে। ঘটনার কথা জানতে পেরে স্বতঃপ্রণোদিত হয়ে মামলা রুজু করেছে পুলিশ। 

03:04:39 PM

কেতুগ্রামে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের অভিযোগ, গুলিবিদ্ধ হয়ে কিশোরের মৃত্যু 

02:53:12 PM

কোলাঘাট ইঞ্জিনিয়ারিং কলেজে ছাত্র বিক্ষোভ, অধ্যাপকদের ঢুকতে বাধা, পঠনপাঠন শিকেয় 

01:41:07 PM