দক্ষিণবঙ্গ
 
 

 বৃষ্টি মাথায় কালীপ্রতিমা বিসর্জনের পথে। নদীয়ার বেলপুকুরে তোলা প্রণব দেবনাথের ছবি

বর্ধমানের খোসবাগানে
এক অস্থি বিশেষজ্ঞ চিকিৎসকের ২টি রেজিস্ট্রেশন নম্বর, নতুন প্রেসক্রিপশন থেকে উধাও ডিগ্রি, চাঞ্চল্য

তন্ময় মল্লিক, বর্ধমান, বিএনএ: বর্ধমান শহরের খোসবাগানে এক প্রতিষ্ঠিত অস্থি বিশেষজ্ঞ চিকিৎসকের রেজিস্ট্রশন নম্বর ও ডিগ্রি নিয়ে ধোঁয়াশার সৃষ্টি হয়েছে। ডাঃ এস আর ব্যানার্জি নামে ওই চিকিৎসকের দু’রকমের প্যাডে দু’টি রেজিস্ট্রেশন নম্বর লেখা রয়েছে। জাল ডিগ্রি ও ভুয়ো ডাক্তার নিয়ে রাজ্যজুড়ে হইচই শুরু হতেই ওই চিকিৎসক নিজের এমএস অর্থাৎ মাস্টার অব সার্জারি ডিগ্রিটি তুলে দিয়েছেন। নতুন যে প্যাডটি ছাপানো হয়েছে, তাতে কোনও ডিগ্রিই উল্লেখ নেই। সব চেয়ে বড় কথা এই প্যাডে যে রেজিস্ট্রেশন নম্বর লেখা রয়েছে সেটা আবার অন্য। এব্যাপারে ওই চিকিৎসকের সাফাই, ‘নতুন প্যাডের রেজিস্ট্রেশন নম্বরটি ভুল করে ছাপা হয়ে গিয়েছে।’ কিন্তু, আশ্চর্যজনকভাবে রেজিস্ট্রেশন সংশোধন না করে সেই প্যাডেই চিকিৎসক সৌম্যরাজ বন্দ্যোপাধ্যায় প্রেসক্রিপশন লিখছেন।
এব্যাপারে ওয়েস্ট বেঙ্গল মেডিকেল কাউন্সিলের সভাপতি নির্মল মাজিকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, একজন চিকিৎসক কোনওভাবেই দু’টি রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করতে পারেন না। আর স্বীকৃত স্বাস্থ্য বিশ্ববিদ্যালয় থেকে এমএস বা পোস্ট গ্র্যাজুয়েশন ডিগ্রি লাভ না করে তা প্রেসক্রিপশনে উল্লেখ করা যায় না। দু’টিই গুরুতর অপরাধ। সিআইডির উচিত, বিষয়টি অবিলম্বে খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া।
বর্ধমানের খোসবাগানকে রাজ্যের চিকিৎসকমহল একডাকে চেনে। একটা ছোট্ট এলাকার মধ্যে এত চিকিৎসক রাজ্যের তো বটেই ভারতের কোনও এলাকায় আছে কি না সন্দেহ। বর্ধমান, হুগলি, মুর্শিদাবাদ, বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়া ও ঝাড়খণ্ডের বহু রোগী এখানে চিকিৎসা করাতে আসেন। এখানে রোগীর অভাব নেই। রিকশওয়ালা, টোটোওয়ালা, দালাল ধরে একবার যদি একটু নাম করে ফেলা যায় তাহলে জোয়ারের জলের মতো টাকা রোজগার করা যায়। তাই খোসবাগান বহু চিকিৎসকের কাছেই ‘খুশবাগান’ হয়ে উঠেছে। এই খোসবাগানের বাজার এতটাই ভালো যে বহু প্রতিষ্ঠিত চিকিৎসক কলকাতা থেকে এখনে সপ্তাহে একদিন হলেও চেম্বার করতে আসেন।
অধিকাংশ চিকিৎসকের কাছেই রোগী এখানে খদ্দের ছাড়া কিছুই নয়। তাই খদ্দের ধরতে রাস্তার ধারে ধারে বড় বড় হোর্ডিং। যেভাবে পুজোর সময় বিভিন্ন প্রসাধনী কোম্পানি, মোবাইল কোম্পানি হোর্ডিং দিয়ে মানুষকে আকৃষ্ট করার চেষ্টা চালায়, ঠিক একই কায়দায় খোসবাগানের বহু চিকিৎসকের নামে হোর্ডিং ঝোলানো হয়। সেখানে বড় বড় ডিগ্রির পাশাপাশি অনেকের নামের পাশে গোল্ড মেডেলিস্ট কথাটিও লেখা থাকে। এই সব ডিগ্রির কতটা আসল, কতটা নকল, তা কেউ যাচাই করে না। করার কথাও নয়। কারণ রোগীর কাছে চিকিৎসক তো ভগবান। সেই সব ভগবানের ডিগ্রি যাচাইয়ের প্রসঙ্গই আসত না যদি না বেলভিউয়ের নরেন পাণ্ডের কীর্তি ফাঁস হত।
বর্ধমানের খোসবাগানেও নাকি অনেক নরেন পাণ্ডে রয়েছে। কারও গোটাটাই জাল বা ভুয়ো। আবার কেউ কেউ রোগী টানার জন্য ডিগ্রি বাড়িয়ে লিখেছেন। ভুয়ো ডাক্তার নিয়ে সিআইডি তৎপরতা বাড়তে অনেকেরই শরীর খারাপ হয়েছে, কেউ কেউ আবার বেড়াতে যাওয়ার অজুহাতে চেম্বার বন্ধ রেখেছে। তবে, দার্জিলিংয়ে ঝামেলা হওয়ায় এখন তাদের কম্পাউন্ডাররা পুরী বা দীঘা বেড়াতে যাওয়ার গল্প দিচ্ছেন। কেউ কেউ আবার প্রেসক্রিপশন বদলে ফেলেছেন।
বর্ধমানের খোসবাগানের অস্থি বিশেষজ্ঞ চিকিৎসক এসআর ব্যানার্জি তাঁর প্যাডের ডিগ্রি লেখা বন্ধ করে দিয়েছেন। আগে তাঁর প্রেসক্রিপশনের প্যাডে লেখা থাকত ‘এমবিবিএস, ডি. অর্থো, এমএস(ইউএসএআইএম) ট্রেন্ড ইন স্পাইন সার্জারি, কনসালট্যান্ট ট্রমা অ্যান্ড স্পাইন সার্জেন’। তাঁর রেজিস্ট্রেশন নম্বর লেখা ছিল ৬০৮৬৯। এখন নতুন যে প্যাডে তিনি প্রেসক্রিপশন করছেন তাতে কোনও ডিগ্রিই লেখা নেই। নামের নীচে শুধু লেখা আছে, কনসালট্যান্ট অর্থোপেডিক অ্যান্ড স্পাইন সার্জেন। আর এই প্যাডে রেজিস্ট্রেশন নম্বর লেখা রয়েছে ৬০৮৬৬।
এব্যাপারে চিকিৎসক এস আর ব্যানার্জিকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, আমার প্রকৃত রেজিস্ট্রেশন নম্বর ৬০৮৬৯, যেটা আগে প্যাডে লেখা ছিল। ওষুধের দোকান থেকে প্যাড ছাপায়, তারা ভুল করে ৬০৮৬৬ লিখেছে। প্রশ্ন উঠছে, যদি ভুল করে ছাপানো হয়ে থাকে তাহলে চিকিৎসক কেন তা রোগীর হাতে দেওয়ার আগে সংশোধন করে দিচ্ছেন না। কারণ সন্তানের পিতৃ পরিচয়ের মতোই একজন চিকিৎসকের রেজিস্ট্রেশন নম্বর তাঁকে নির্দিষ্টভাবে চিহ্নিত করে। তাই বহু অভিজ্ঞ চিকিৎসকই এটাকে মামুলি ভুল বলে মানতে পারছেন না।
অন্যদিকে, এমএস ডিগ্রি প্রসঙ্গে ওই চিকিৎসক বলেন, এটা লেখা উচিত হয়নি। তাই নতুন প্যাডে ওই ডিগ্রিটা বাদ দিয়ে দিয়েছি।
এখানেও প্রশ্ন উঠছে, একজন চিকিৎসক তাঁর পসার তৈরির জন্য একটা মাস্টার ডিগ্রি প্যাডে ছাপিয়ে বছরের পর বছর চিকিৎসা করলেন। রোগী ও তাঁদের আত্মীয়রা ডিগ্রি দেখে তাঁর কাছে চিকিৎসা করালেন। কিন্তু, তারপর যখন কড়াকড়ি শুরু হল, তখন তিনি ডিগ্রিটা মুছে ফেললেন বা প্যাড থেকে বাদ দিয়ে দিলেন, তাহলেই কি তাঁকে রেহাই দেওয়া যায়?
20th  June, 2017
 প্রণববাবুর দাদার জীবনাবসান

 বিএনএ, সিউড়ি: শুক্রবার বোলপুরে নিজের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের দাদা তথা বিশ্বভারতীর শিক্ষাসত্রের প্রাক্তন অধ্যক্ষ পীযূষ মুখোপাধ্যায়। বয়স হয়েছিল ৮৬ বছর। তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। এদিন বিকাল সাড়ে ৩টে নাগাদ হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
বিশদ

প্রথা মেনে দীপাবলির পরের দিন উদয়পুরে কালীপুজো দিলেন তারাপীঠের সেবাইতরা 

বিএনএ, সিউড়ি: সারাবছর ধরে তারাপীঠে মায়ের কাছে পুজো দেওয়ার জন্য মন্দিরের সেবাইতদের উপরই ভরসা করেন ভক্তরা। কিন্তু, প্রতিবছর কালীপুজোর পরের দিন তারাপীঠের সেই সেবাইতরাই পুজো দেওয়ার জন্য অন্যদের উপর ভরসা করেন।
বিশদ

কামারপুকুরে বাস টার্মিনাস ও বিশ্রামাগার তৈরি হবে, ঘোষণা শুভেন্দুর 

বিএনএ, কামারপুকুর: কামারপুকুরে বাস টার্মিনাস নির্মাণের পাশাপাশি সেখানে ভক্তদের বিশ্রাম নেওয়ার জায়গা তৈরি করে দেওয়ার ব্যবস্থা করা হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তারকেশ্বরে প্রশাসনিক সভায় এসে কামারপুকুর ও আরামবাগে আধুনিক মানের বাস টার্মিনাস নির্মাণের কথা ঘোষণা করেন।
বিশদ

বর্ধমান শহরে একের পর এক চুরির ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন 

সংবাদদাতা, বর্ধমান: বর্ধমান শহরে একের পর এক চুরির ঘটনায় আতঙ্কিত শহরবাসী। সুরক্ষিত উপনগরীতেও চুরির ঘটনা বাড়ছে। পাশাপাশি শহরের বিভিন্ন জায়গায় চুরির বেশ কয়েকটি ঘটনা ঘটেছে। ঘটনার বিষয়ে থানায় অভিযোগ দায়ের হয়েছে। তার ভিত্তিতে মামলা রুজু হয়েছে।
বিশদ

হাতির তাণ্ডবে সারারাত নাকাল হলেন লালগড়ের ২ গ্রামের বাসিন্দারা 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: হাতির তাণ্ডবে সারারাত নাকাল হলেন লালগড়ের রাঙামেটা ও তাড়কি গ্রামের বাসিন্দারা। বৃহস্পতিবার রাতে দলমার পালের ৩৭টি হাতি রাঙামেটা গ্রামে ঢুকে পড়ে। ওই গ্রামে বাঁদনা পরবের গোরু জাগরণের অনুষ্ঠান হচ্ছিল।
বিশদ

পূর্ব বর্ধমান
অসুস্থ ছেলের দেখভাল নিয়ে স্ত্রীর সঙ্গে অশান্তি, আত্মঘাতী স্বামী 

সংবাদদাতা, বর্ধমান: অসুস্থ ছেলেকে কে দেখভাল করবে তা নিয়ে স্ত্রীর সঙ্গে অশান্তির জেরে আত্মঘাতী হলেন এক যুবক। ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমানের উত্তর গলসিতে। মৃতের নাম রাকেশ কোনার(২৮)। বৃহস্পতিবার রাতে শৌচাগারে তাঁকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান স্ত্রী। খবর পেয়ে পুলিশ তাঁকে উদ্ধার করে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসে। চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।
বিশদ

বহরমপুরে জুয়ার ঠেকে গিয়ে গুলিবিদ্ধ যুবক, পুলিশের বিরুদ্ধে অভিযোগ 

বিএনএ, বহরমপুর: বৃহস্পতিবার কালীপুজোর রাতে বহরমপুর থানার নিমতলা ডাঙাপাড়ায় জুয়ার ঠেকে গুলিবিদ্ধ হলেন এক যুবক। অভিযোগ, জুয়ার ঠেকে হানা দিয়ে সদানন্দ সর্দারকে পুলিশ গুলি করে। তাঁকে মুর্শিদাবাদ মেডিকেল কলেজ হাসপাতালে ভরতি করা হয়েছে।
বিশদ

প্রণব মুখোপাধ্যায়ের দাদা প্রয়াত 

বিএনএ, সিউড়ি: শুক্রবার বোলপুরে নিজের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের দাদা তথা বিশ্বভারতীর শিক্ষাসত্রের প্রাক্তন অধ্যক্ষ পীযূষ মুখোপাধ্যায়। তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর। তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।
বিশদ

বৃষ্টির জেরে শিল্পাঞ্চলে শব্দবাজির দাপট কমল 

বিএনএ, আসানসোল: বৃষ্টির জেরে এবছর তুলনামূলকভাবে শব্দবাজির দাপট কমল শিল্পাঞ্চলে। অন্যান্য বছর আসানসোল ও দুর্গাপুরে কালীপুজোর সন্ধ্যা থেকেই শব্দ দানবের দৌরাত্ম্য শুরু হয়ে যায়। স্থানীয়রা বলেন, এবছরও শব্দবাজি ফাটলেও তা অন্য বছরের তুলনায় অনেক কম ছিল।
বিশদ

বহু মণ্ডপ ও প্রতিমা ক্ষতিগ্রস্ত
প্রবল বৃষ্টি ও ঝোড়ো হাওয়ার দাপটে মুর্শিদাবাদ, বীরভূম ও নদীয়ায় জনজীবন বিপর্যস্ত 

বাংলা নিউজ এজেন্সি: নিম্নচাপের প্রভাবে শুক্রবার ভোর থেকে দিনভর প্রবল বৃষ্টির জেরে মুর্শিদাবাদ, বীরভূম ও নদীয়ায় জনজীবন কার্যত বিপর্যস্ত হয়ে পড়ে। উৎসবের মরশুমে গৃহবন্দি হয়ে পড়েন মানুষ। মুষলধারে বৃষ্টি ও ঝোড়ো হাওয়ায় বহু কালীপুজোর মণ্ডপ জলমগ্ন ও ক্ষতিগ্রস্ত হয়েছে। মুর্শিদাবাদের একটি পুজো কমিটির ৬৫ফুটের কালীপ্রতিমা ভেঙে পড়ে। প্রতিটি জেলাতেই বৃষ্টির কারণে পুজোর আনন্দ থেকে বঞ্চিত হয়েছেন সাধারণ মানুষ।
বিশদ

আজ ভাইফোঁটা, হরেক রকমের মিষ্টির পসরা সাজিয়েছেন পুরুলিয়ার ব্যবসায়ীরা 

সংবাদদাতা, পুরুলিয়া: আজ, শনিবার ভাইফোঁটা। সেই উপলক্ষে হরেক রকমের সুস্বাদু মিষ্টিতে দোকান সাজিয়ে তুলেছেন পুরুলিয়া শহর সহ জেলার বিভিন্ন প্রান্তের মিষ্টি বিক্রেতারা। ভাইয়ের কপালে ফোঁটা দিয়ে তাঁর মঙ্গল কামনার পাশাপাশি ভাইদের মিষ্টিমুখ করানোর জন্য শুক্রবার থেকেই অনেকেই মিষ্টি কিনে রেখেছেন। যদিও বাধ সেধেছে টানা বৃষ্টি। বিশদ

Pages: 12345

একনজরে
রাতুল ঘোষ: দীপাবলীর আনন্দ অনেকটাই মাটি করে দিয়েছে নিম্নচাপের প্রভাবে গত দু’দিন ধরে ঘন মেঘের চাদর ফুঁড়ে নেমে আসা অকাল বর্ষণ। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, এই ...

 ইসলামাবাদ, ২০ অক্টোবর (পিটিআই): দুর্নীতি সংক্রান্ত তৃতীয় মামলাতেও ধাক্কা খেলেন পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। বিদেশে এবং অন্যান্য সংস্থায় বিনিয়োগ নিয়ে নওয়াজকে অভিযুক্ত করেছে আদালত। এই মামলায় নওয়াজ দোষী সাব্যস্ত হলে তাঁর কারাদণ্ড হতে পারে। ...

সংবাদদাতা, দিনহাটা: শুক্রবার সকালে কোচবিহার শহরের কলাবাগানে এক যুবকের মৃতদেহ উদ্ধার হয়। কোতোয়ালি থানা জানিয়েছে, মৃতের নাম মহাদেব বণিক(৩১)। তাঁর বাড়ি কলাবাগানেই। পুলিশ জানিয়েছে, মৃতদেহটি ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। ...

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: পাহাড়ে যে কোনও উন্নয়নমূলক কাজের শেষে ইউটিলাইজেশন সার্টিফিকেট (ইউসি) জমা দিতে বলা হল জিটিএ’কে। নবান্ন থেকে এই নির্দেশ দেওয়া হয়েছে। বলা হয়েছে, ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নিকটবন্ধু দ্বারা বিশ্বাসঘাতকতা। গুরুজনদের স্বাস্থ্যহানি। মামলা-মোকদ্দমায় পরিস্থিতি নিজের অনুকূলে থাকবে। দাম্পত্যজীবনে ভুল বোঝাবুঝিতে সমস্যা বৃদ্ধি।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০৫: ত্রাফালগারের যুদ্ধে ভাইস অ্যাডমিরাল লর্ড নেলসনের নেতৃত্বে ব্রিটিশ নৌবাহিনীর কাছে পরাজিত হয় নেপোলিয়ানের বাহিনী
১৮৩৩: ডিনামাইট ও নোবেল পুরস্কারের প্রবর্তক সুইডিশ আলফ্রেড নোবেলের জন্ম
১৮৫৪: ক্রিমিয়ার যুদ্ধে পাঠানো হয় ফ্লোরেন্স নাইটেঙ্গলের নেতৃত্বে ৩৮ জন নার্সের একটি দল
১৯৩১: অভিনেতা শাম্মি কাপুরের জন্ম
১৯৪০: আর্নেস্ট হেমিংওয়ের প্রথম উপন্যাস ফর হুম দ্য বেল টোলস-এর প্রথম সংস্করণ প্রকাশিত হয়
১৯৪৩: সিঙ্গাপুরে আজাদ হিন্দ ফৌজ গঠন করলেন নেতাজি সুভাষচন্দ্র বসু
১৯৬৭: ভিয়েতনামের যুদ্ধের প্রতিবাদে আমেরিকার ওয়াশিংটনে এক লক্ষ মানুষের বিক্ষোভ হয়
২০১২: পরিচালক ও প্রযোজক যশ চোপড়ার মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.২০ টাকা ৬৫.৮৮ টাকা
পাউন্ড ৮৩.৭৮ টাকা ৮৬.৬৩ টাকা
ইউরো ৭৫.৬০ টাকা ৭৮.২৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
20th  October, 2017

দিন পঞ্জিকা

৪ কার্তিক, ২১ অক্টোবর, শনিবার, দ্বিতীয়া রাত্রি ৩/১, নক্ষত্র-স্বাতী, সূ উ ৫/৩৯/১৭, অ ৫/৩/২৯, অমৃতযোগ দিবা ঘ ৬/২৫ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৬ মধ্যে পুনঃ ৩/৩২ গতে অস্তাবধি। রাত্রি ঘ ১২/৩৮ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ঘ ৭/৫ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/১২ মধ্যে পুনঃ ৩/৩৭ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/৩৮ মধ্যে পুনঃ ৪/৬ গতে উদয়াবধি।
৪ কার্তিক, ২১ অক্টোবর, শনিবার, দ্বিতীয়া রাত্রি ১/৩০/৪৬, স্বাতীনক্ষত্র, সূ উ ৫/৩৯/৪, অ ৫/৩/১৫, অমৃতযোগ দিবা ঘ ৬/২৪/৪১ মধ্যে ও ৭/১০/১৭-৯/২৭/৮ মধ্যে ও ১১/৪৩/৫৮-২/৪৬/২৫ মধ্যে ও ৩/৩২/১-৫/৩/১৫ মধ্যে। রাত্রি ঘ ১২/৩৬/৪৫-২/১৭/৩১ মধ্যে, বারবেলা ১২/৪৬/৪১-২/১২/১২, কালবেলা ৭/৪/৩৫ মধ্যে, ৩/৩৭/৪৩-৫/৩/১৫, কালরাত্রি ৬/৩৭/৪৪ মধ্যে, ৪/৩/৩-৫/৩৭/৩২ মধ্যে।
৩০ মহরম 

ছবি সংবাদ

এই মুহূর্তে
উচ্চরক্তচাপের সমস্যা, হাসপাতালে উপ-রাষ্ট্রপতি 
উচ্চরক্তচাপ ও সুগারের সমস্যা নিয়ে হাসপাতালে ভরতি হলেন ...বিশদ

20-10-2017 - 08:59:00 PM

প্রায় ৭০০টি ট্রেনের গতি বাড়তে চলেছে 

নভেম্বরে ভারতীয় রেল প্রায় ৭০০টি-র মতো দুরপাল্লার ট্রেনের গতি বাড়াতে ...বিশদ

20-10-2017 - 07:47:47 PM

নির্বাসন না তুললে অন্য দেশের হয়ে খেলার ইঙ্গিত দিলেন নির্বাসিত শ্রীসন্থ

20-10-2017 - 06:55:00 PM

 প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের দাদা পীযূষ মুখোপাধ্যায় প্রয়াত

20-10-2017 - 06:05:00 PM

প্রবল বৃষ্টি, সেচ দপ্তরে চালু কন্ট্রোল রুম

প্রবল বৃষ্টিতে নজর রাখতে সেচ দপ্তরে চালু কন্ট্রোল রুম। মনিটরিং ...বিশদ

20-10-2017 - 04:28:40 PM

কানপুরে প্ল্যাস্টিকের গোডাউনে আগুন, ঘটনাস্থলে দমকলের ৬টি ইঞ্জিন

20-10-2017 - 04:08:00 PM

দুপুরের পর থেকে আলিপুরদুয়ারে শুরু বৃষ্টি

20-10-2017 - 03:52:00 PM