দক্ষিণবঙ্গ
 

বর্ধমানের খোসবাগানে
এক অস্থি বিশেষজ্ঞ চিকিৎসকের ২টি রেজিস্ট্রেশন নম্বর, নতুন প্রেসক্রিপশন থেকে উধাও ডিগ্রি, চাঞ্চল্য

তন্ময় মল্লিক, বর্ধমান, বিএনএ: বর্ধমান শহরের খোসবাগানে এক প্রতিষ্ঠিত অস্থি বিশেষজ্ঞ চিকিৎসকের রেজিস্ট্রশন নম্বর ও ডিগ্রি নিয়ে ধোঁয়াশার সৃষ্টি হয়েছে। ডাঃ এস আর ব্যানার্জি নামে ওই চিকিৎসকের দু’রকমের প্যাডে দু’টি রেজিস্ট্রেশন নম্বর লেখা রয়েছে। জাল ডিগ্রি ও ভুয়ো ডাক্তার নিয়ে রাজ্যজুড়ে হইচই শুরু হতেই ওই চিকিৎসক নিজের এমএস অর্থাৎ মাস্টার অব সার্জারি ডিগ্রিটি তুলে দিয়েছেন। নতুন যে প্যাডটি ছাপানো হয়েছে, তাতে কোনও ডিগ্রিই উল্লেখ নেই। সব চেয়ে বড় কথা এই প্যাডে যে রেজিস্ট্রেশন নম্বর লেখা রয়েছে সেটা আবার অন্য। এব্যাপারে ওই চিকিৎসকের সাফাই, ‘নতুন প্যাডের রেজিস্ট্রেশন নম্বরটি ভুল করে ছাপা হয়ে গিয়েছে।’ কিন্তু, আশ্চর্যজনকভাবে রেজিস্ট্রেশন সংশোধন না করে সেই প্যাডেই চিকিৎসক সৌম্যরাজ বন্দ্যোপাধ্যায় প্রেসক্রিপশন লিখছেন।
এব্যাপারে ওয়েস্ট বেঙ্গল মেডিকেল কাউন্সিলের সভাপতি নির্মল মাজিকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, একজন চিকিৎসক কোনওভাবেই দু’টি রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করতে পারেন না। আর স্বীকৃত স্বাস্থ্য বিশ্ববিদ্যালয় থেকে এমএস বা পোস্ট গ্র্যাজুয়েশন ডিগ্রি লাভ না করে তা প্রেসক্রিপশনে উল্লেখ করা যায় না। দু’টিই গুরুতর অপরাধ। সিআইডির উচিত, বিষয়টি অবিলম্বে খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া।
বর্ধমানের খোসবাগানকে রাজ্যের চিকিৎসকমহল একডাকে চেনে। একটা ছোট্ট এলাকার মধ্যে এত চিকিৎসক রাজ্যের তো বটেই ভারতের কোনও এলাকায় আছে কি না সন্দেহ। বর্ধমান, হুগলি, মুর্শিদাবাদ, বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়া ও ঝাড়খণ্ডের বহু রোগী এখানে চিকিৎসা করাতে আসেন। এখানে রোগীর অভাব নেই। রিকশওয়ালা, টোটোওয়ালা, দালাল ধরে একবার যদি একটু নাম করে ফেলা যায় তাহলে জোয়ারের জলের মতো টাকা রোজগার করা যায়। তাই খোসবাগান বহু চিকিৎসকের কাছেই ‘খুশবাগান’ হয়ে উঠেছে। এই খোসবাগানের বাজার এতটাই ভালো যে বহু প্রতিষ্ঠিত চিকিৎসক কলকাতা থেকে এখনে সপ্তাহে একদিন হলেও চেম্বার করতে আসেন।
অধিকাংশ চিকিৎসকের কাছেই রোগী এখানে খদ্দের ছাড়া কিছুই নয়। তাই খদ্দের ধরতে রাস্তার ধারে ধারে বড় বড় হোর্ডিং। যেভাবে পুজোর সময় বিভিন্ন প্রসাধনী কোম্পানি, মোবাইল কোম্পানি হোর্ডিং দিয়ে মানুষকে আকৃষ্ট করার চেষ্টা চালায়, ঠিক একই কায়দায় খোসবাগানের বহু চিকিৎসকের নামে হোর্ডিং ঝোলানো হয়। সেখানে বড় বড় ডিগ্রির পাশাপাশি অনেকের নামের পাশে গোল্ড মেডেলিস্ট কথাটিও লেখা থাকে। এই সব ডিগ্রির কতটা আসল, কতটা নকল, তা কেউ যাচাই করে না। করার কথাও নয়। কারণ রোগীর কাছে চিকিৎসক তো ভগবান। সেই সব ভগবানের ডিগ্রি যাচাইয়ের প্রসঙ্গই আসত না যদি না বেলভিউয়ের নরেন পাণ্ডের কীর্তি ফাঁস হত।
বর্ধমানের খোসবাগানেও নাকি অনেক নরেন পাণ্ডে রয়েছে। কারও গোটাটাই জাল বা ভুয়ো। আবার কেউ কেউ রোগী টানার জন্য ডিগ্রি বাড়িয়ে লিখেছেন। ভুয়ো ডাক্তার নিয়ে সিআইডি তৎপরতা বাড়তে অনেকেরই শরীর খারাপ হয়েছে, কেউ কেউ আবার বেড়াতে যাওয়ার অজুহাতে চেম্বার বন্ধ রেখেছে। তবে, দার্জিলিংয়ে ঝামেলা হওয়ায় এখন তাদের কম্পাউন্ডাররা পুরী বা দীঘা বেড়াতে যাওয়ার গল্প দিচ্ছেন। কেউ কেউ আবার প্রেসক্রিপশন বদলে ফেলেছেন।
বর্ধমানের খোসবাগানের অস্থি বিশেষজ্ঞ চিকিৎসক এসআর ব্যানার্জি তাঁর প্যাডের ডিগ্রি লেখা বন্ধ করে দিয়েছেন। আগে তাঁর প্রেসক্রিপশনের প্যাডে লেখা থাকত ‘এমবিবিএস, ডি. অর্থো, এমএস(ইউএসএআইএম) ট্রেন্ড ইন স্পাইন সার্জারি, কনসালট্যান্ট ট্রমা অ্যান্ড স্পাইন সার্জেন’। তাঁর রেজিস্ট্রেশন নম্বর লেখা ছিল ৬০৮৬৯। এখন নতুন যে প্যাডে তিনি প্রেসক্রিপশন করছেন তাতে কোনও ডিগ্রিই লেখা নেই। নামের নীচে শুধু লেখা আছে, কনসালট্যান্ট অর্থোপেডিক অ্যান্ড স্পাইন সার্জেন। আর এই প্যাডে রেজিস্ট্রেশন নম্বর লেখা রয়েছে ৬০৮৬৬।
এব্যাপারে চিকিৎসক এস আর ব্যানার্জিকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, আমার প্রকৃত রেজিস্ট্রেশন নম্বর ৬০৮৬৯, যেটা আগে প্যাডে লেখা ছিল। ওষুধের দোকান থেকে প্যাড ছাপায়, তারা ভুল করে ৬০৮৬৬ লিখেছে। প্রশ্ন উঠছে, যদি ভুল করে ছাপানো হয়ে থাকে তাহলে চিকিৎসক কেন তা রোগীর হাতে দেওয়ার আগে সংশোধন করে দিচ্ছেন না। কারণ সন্তানের পিতৃ পরিচয়ের মতোই একজন চিকিৎসকের রেজিস্ট্রেশন নম্বর তাঁকে নির্দিষ্টভাবে চিহ্নিত করে। তাই বহু অভিজ্ঞ চিকিৎসকই এটাকে মামুলি ভুল বলে মানতে পারছেন না।
অন্যদিকে, এমএস ডিগ্রি প্রসঙ্গে ওই চিকিৎসক বলেন, এটা লেখা উচিত হয়নি। তাই নতুন প্যাডে ওই ডিগ্রিটা বাদ দিয়ে দিয়েছি।
এখানেও প্রশ্ন উঠছে, একজন চিকিৎসক তাঁর পসার তৈরির জন্য একটা মাস্টার ডিগ্রি প্যাডে ছাপিয়ে বছরের পর বছর চিকিৎসা করলেন। রোগী ও তাঁদের আত্মীয়রা ডিগ্রি দেখে তাঁর কাছে চিকিৎসা করালেন। কিন্তু, তারপর যখন কড়াকড়ি শুরু হল, তখন তিনি ডিগ্রিটা মুছে ফেললেন বা প্যাড থেকে বাদ দিয়ে দিলেন, তাহলেই কি তাঁকে রেহাই দেওয়া যায়?
20th  June, 2017
তিলপাড়া ব্যারেজের ছাড়া জলে ফুঁসছে কুয়ে, দ্বারকা ও ময়ূরাক্ষী
বন্যা পরিস্থিতি আরও খারাপ মুর্শিদাবাদ জেলায়, গঙ্গার ভাঙনে আতঙ্ক জঙ্গিপুরে, মৃত ২

 বিএনএ, বহরমপুর: বন্যা পরিস্থিতি ও অতিবৃষ্টির জেরে বুধবার মুর্শিদাবাদ জেলার পরিস্থিতি আরও খারাপ হল। জেলায় এক ছাত্র সহ দু’জনের মৃত্যু হয়েছে। মৃতদের নাম রনিত ঘোষ (১০) ও মর্জিনা বিবি (৪৫)। মৃত পঞ্চম শ্রেণির ছাত্রের বাড়ি বড়ঞা থানায়। প্লাবিত এলাকায় জলে ডুবে তার মৃত্যু হয়েছে। মৃত মহিলা ডোমকলের বাসিন্দা।
বিশদ

সেচ ও পূর্ত দপ্তরের টানাপোড়েন
বাঁকুড়ায় গন্ধেশ্বরীর সতীঘাট কজওয়ে ডুবে প্লাবিত এলাকা, অ্যাপ্রোচ রোড ভাঙায় যোগাযোগ বিচ্ছিন্ন

 রঞ্জুগোপাল মুখোপাধ্যায়  বাঁকুড়া, বিএনএ: ভারী বৃষ্টি হলেই বাঁকুড়ায় গন্ধেশ্বরী নদীর সতীঘাট কজওয়ে ডুবে যাচ্ছে। প্রায় প্রতিবছরই নিয়ম করে নদীর দু’পাশের সতীঘাট ও কেশিয়াকোল এলাকা প্লাবিতও হচ্ছে। অ্যাপ্রোচ রোড ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন হলেও হুঁশ ফিরছে না প্রশাসনের। ওই ঘটনায় সেচ ও পূর্ত দপ্তরের মধ্যে টানাপোড়েন শুরু হয়েছে।
বিশদ

বার্নপুরে বজ্রপাতে মৃত ২, ডিভিসি ব্যারাজে মৃত ১
দক্ষিণ দামোদরের বিস্তীর্ণ এলাকা প্লাবিত, জামালপুরে সভাধিপতি ও এসডিওকে ঘিরে বিক্ষোভ

 বিএনএ, বর্ধমান ও আসানসোল: দুর্গাপুর ব্যারাজ থেকে রেকর্ড পরিমাণ জল ছাড়ার পাশাপাশি টানা বৃষ্টির প্রকোপে পূর্ব বর্ধমানের বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হয়েছে। জেলার রায়না-২, জামালপুর, বর্ধমান-১ এবং কাটোয়া পুরসভার বেশকিছু এলাকা প্লাবিত হয়েছে। এছাড়াও আউশগ্রাম-১, ভাতার, মঙ্গলকোটের বেশকিছু এলাকা জলের তলায় চলে গিয়েছে।
বিশদ

জলমগ্ন শহরের অধিকাংশ এলাকা
একাধিক জায়গায় নদীবাঁধ ভেঙে আরামবাগ মহকুমার বন্যা পরিস্থিতি ভয়াবহ

 রামকুমার আচার্য  আরামবাগ, বিএনএ: একাধিক জায়গায় নদীবাঁধ ভেঙে বুধবার আরামবাগ মহকুমার বন্যা পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠল। মঙ্গলবার রাতে দ্বারকেশ্বর নদের কিশোরপুর-২ অঞ্চলের তালিত এলাকায় বাঁধ ভেঙে বহু গ্রাম প্লাবিত হয়।
বিশদ

পরিদর্শনে জনপ্রতিনিধিরা
৬দিন ধরে জলবন্দি ভরতপুরের সুকদানপুরের বাসিন্দারা, পর্যাপ্ত ত্রাণ না পাওয়ায় ক্ষোভ

 সংবাদদাতা, কান্দি: মা খিদে পেয়েছে, একটু দুধ গরম করে দে। এই বলে বারান্দায় গড়াগড়ি দিয়ে কান্নাকাটি করছে শিশু। ছেলের কথা শুনে বাড়ির গৃহিণী মুখ ভার করে বসে রইলেন। ঘটনাটি ভরতপুর থানার সুকদানপুরের। টানা ছ’দিন ধরে তাঁরা কুয়ে নদীর জলে বন্দি হয়ে রয়েছেন।
বিশদ

দুর্গাপুর পুর নির্বাচন
সিপিএমের সঙ্গে সম্পর্ক রেখে ৮টি আসনে প্রার্থী, ক্ষুব্ধ কংগ্রেসের প্রবীণরা

 বিএনএ, আসানসোল: পুর নির্বাচনে সিপিএমের সঙ্গে সম্পর্ক রাখতে গিয়ে অধিকাংশ আসনে প্রার্থী না দেওয়ায় দুর্গাপুরে কংগ্রেসের কফিনে শেষ পেরেক পোঁতা হয়ে গেল। এমনটাই মনে করছেন দলেরই প্রবীণ নেতারা। তাঁদের মতে, বিধানসভা নির্বাচনে পরিস্থিতি অন্য রকম ছিল। তাই তখন জোট করে সাফল্য পাওয়া গিয়েছিল।
বিশদ

শিশু সুরক্ষা কমিশনের নির্দেশে গঠিত বিশেষ দল পুরুলিয়ার সেই শিশুকন্যার গ্রামে গিয়ে তদন্ত করল

 বিএনএ, পুরুলিয়া: শিশু সুরক্ষা কমিশনের নির্দেশে সমাজের সর্বস্তরের প্রতিনিধিদের নিয়ে গড়া একটি দল বুধবার নদীআড়া গ্রামে যায়। পুরুলিয়ার নদীআড়া গ্রামের শিশু নির্যাতন ও হত্যার ঘটনার সমস্ত সামাজিক প্রেক্ষাপট ও কারণ খতিয়ে দেখে রিপোর্ট জমা দেবে দলটি।
বিশদ

হেলমেট চেকিংয়ের সময় অতি সক্রিয়তার অভিযোগ
বাঁকুড়ায় সিভিক ভলান্টিয়ারের লাঠির ঘায়ে জখম ৩বাইক আরোহী, বিক্ষোভ, পুলিশের লাঠিচার্জ

 বিএনএ, বাঁকুড়া: হেলমেট চেকিংয়ের সময় ফের সিভিক ভলান্টিয়ারের বিরুদ্ধে দাদাগিরির অভিযোগ উঠল বাঁকুড়ায়। এদিন ওন্দায় ৬০নম্বর জাতীয় সড়কে চেকিং চলাকালীন চলন্ত অবস্থায় এক বাইক চালককে লাঠির ঘা মারার অভিযোগ উঠেছে সিভিক ভলান্টিয়ারের বিরুদ্ধে।
বিশদ

 পূর্ব মেদিনীপুরে জল নামলেও কাঁসাই বইছে চরম বিপদসীমার উপরে, আতঙ্ক

 বিএনএ, তমলুক: পূর্ব মেদিনীপুরে জলমগ্ন এলাকা থেকে জল নামতে শুরু করলেও কাঁসাই নদীর জল চরম বিপদসীমার উপর দিয়ে বইছে। যেকোনও সময় বাঁধ ভাঙার আশঙ্কায় কাঁটা হয়ে রয়েছেন পাঁশকুড়ার বাসিন্দারা। মঙ্গলবার রাত থেকেই বাঁধ মেরামতির কাজ শুরু করেছে সেচ দপ্তর। ইতিমধ্যেই বাঁধে তৈরি হওয়া পাঁচটি গর্ত মেরামত করা হয়েছে।
বিশদ

কাঁদানে গ্যাসের সেল ফাটিয়ে ও ১৪৪ ধারা জারি করে বিক্ষোভকারীদের হটানো হল
পুলিশের গুলিতে মাদক পাচারকারীর মৃত্যুতে অগ্নিগর্ভ জলঙ্গি

 বিএনএ, বহরমপুর: মঙ্গলবার গভীর রাতে জলঙ্গি থানার টিকটিকিপাড়ায় পুলিশের সঙ্গে সংঘর্ষে মাদক পাচারের মামলায় অভিযুক্ত এক যুবকের মৃত্যু হয়েছে। মৃতের নাম মিনারুল মোল্লা (২৭)। তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরওয়ানা জারি ছিল। অভিযোগ, তাকে গুলি করে খতম করেছে পুলিশ। এই অভিযোগ তুলে বুধবার রাজ্য সড়ক অবরোধ এবং পুলিশ ফাঁড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখান গ্রামের বাসিন্দাদের একাংশ।
বিশদ

 খড়্গপুরে আইআইটির অস্থায়ী শ্রমিকের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার, চাঞ্চল্য

 সংবাদদাতা, খড়্গপুর: খড়্গপুর লোকাল থানার অন্তর্গত খড়্গপুর শহরের দীনেশ নগরে বুধবার সকালে এক যুবকের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করে পুলিশ। তাঁর নাম বিশ্বজিৎ বোস(২৮)। ময়নাতদন্তের জন্য মৃতদেহ খড়্গপুর মহকুমা হাসপাতালে পাঠানো হয়। মৃতের পরিবার সূত্রে জানা গিয়েছে, বিশ্বজিৎ আইআইটিতে অস্থায়ী শ্রমিকের কাজ করতেন।
বিশদ

Pages: 12345




একনজরে
 বিএনএ, জলপাইগুড়ি: বুধবার খুনের দায়ের একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিল জলপাইগুড়ি জেলা আদালত। আদালত সূত্রে জানা গিয়েছে, ২০১০ সালে ১ অক্টোবর কোতোয়ালি থানার পবিত্রপাড়ায় একটি খুনের মামলায় নিশার বিশ্বাসকে এদিন বিচারক যাবজ্জীবন সাজা এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক ...

প্রসেনজিৎ কোলে, কলকাতা: রেলের খাবার নিয়ে যাত্রীদের অভিযোগের অন্ত নেই। দিন কয়েক আগে ক্যাগের রিপোর্টেও রেলের খাবারের করুণ ছবি উঠে এসেছে। রেলকর্তাদের অনেকেরই বক্তব্য ছিল, যে জায়গায় রেলের খাবার তৈরি হয়, সার্বিক অবস্থার পরিবর্তনে অবিলম্বে সেই রান্নাঘরে নজরদারি চালানো দরকার। ...

 গল, ২৬ জুলাই: শিখর ধাওয়ানের অনবদ্য ১৯০ এবং চেতেশ্বর পূজারা অপরাজিত ১৪৪ রানের সুবাদে গলে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম দিনে ৩ উইকেটে ৩৯৯ রান ...

মুম্বই, ২৬ জুলাই (পিটিআই): প্রতিদিনই নতুন রেকর্ড গড়ছে শেয়ার বাজারের সূচক। এদিন বম্বে স্টক এক্সচেঞ্জের সূচক সেনসেক্স ১৫৪ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ৩২ হাজার ৩৮২.৪৬ পয়েন্টে পৌঁছেছে। এত পয়েন্টে এর আগে কখনও সেনসেক্স পৌঁছায়নি। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরানো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দ লাভ হবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৪৪- ব্রিটিশ বিজ্ঞানী জন ডালটনের মৃত্যু
১৯৬০- শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারের জন্ম
১৯৯২- অভিনেতা আমজাদ খানের মৃত্যু
২০১৫- প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৬০ টাকা ৬৫.২৮ টাকা
পাউন্ড ৮২.৫২ টাকা ৮৫.৩৫ টাকা
ইউরো ৭৩.৭৮ টাকা ৭৬.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৮,৮২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৩৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৭৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ১১ শ্রাবণ, ২৭ জুলাই, বৃহস্পতিবার, চতুর্থী দিবা ৭/১, উত্তরফাল্গুনীনক্ষত্র রাত্রি ৪/৪০, সূ উ ৫/৯/৩৯, অ ৬/১৬/৩১, অমৃতযোগ রাত্রি ১২/৪৮-২/৫৮, বারবেলা ৩/০-অস্তাবধি, কালরাত্রি ১১/৪৩-১/৪।
১০ শ্রাবণ, ২৭ জুলাই, বৃহস্পতিবার, চতুর্থী ১০/০/৭, পূর্বফাল্গুনীনক্ষত্র ৮/৬/৪৫, সূ উ ৫/৬/৩৭, অ ৬/১৮/৫৩, অমৃতযোগ রাত্রি ১২/৪৭/৩১-২/৪৭/৪, বারবেলা ৪/৩৯/৫১-৬/১৮/৫৩, কালবেলা ৩/০/৪৯-৪/৩৯/৫১, কালরাত্রি ১১/৪২/৪৫-১/৩/৪৩।
 ৩ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
 জলমগ্ন হাওড়ার উদয়নারায়ণপুর ও আমতা

12:16:00 PM

 গল টেস্ট ২য় দিন: ভারত ৫০৩/৭ (মধাহ্নভোজনের বিরতি)

12:10:33 PM

 জম্মু ও কাশ্মীরের গুর্জ সেক্টরে অনুপ্রবেশের চেষ্টায় নিকেশ ৩ জঙ্গি

11:43:00 AM

নীতীশ কুমার ও সুশীল মোদিকে শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

 বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার ও উপ মুখ্যমন্ত্রী সুশীল কুমারকে ট্যুকইট করে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিহারের উন্নতি ও সমৃদ্ধির জন্য দু’জনকে একযোগে কাজ করার আহ্বানও করেন।

10:54:00 AM

আরামবাগে বন্যা পরিস্থিতির অবনতি

 হুগলির আরামবাগ মহকুমায় বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। আরামবাগ শহর কিছুটা স্বাভাবিক হলেও পুরশুরা ও খানাকুলে ডিভিসির ছাড়া জলএলাকা প্লাবিত করেছে। বহু দুর্গতদের এখনও উদ্ধার করা সম্ভব হয়নি। ত্রাণ নিয়ে বাড়ছে ক্ষোভও।

10:50:09 AM

 গল টেস্ট: ভারত প্রথম ইনিংসে ৪২৩/৪
শ্রীলঙ্কার বিরুদ্ধে সফরের প্রথম টেস্টে গলে ভারত তাদের প্রথম ইনিংসে গতকালের ৩৯৯ / ৩ পুঁজি নিয়ে খেলতে নেমে আজ ৪ উইকেটের বিনিময়ে এ পর্যন্ত ৪২৩ রান সংগ্রহ করেছে। রাহানে ৫৪ ও অশ্বিন ০ রানে ক্রিজে রয়েছেন। আজ সকালে ভারত কেবল পূজারার উইকেটটি খুই঩য়েছে। প্রদীপের বলে ডিকবেলার হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ১৫৩ রানে প্যাভিলিয়নে ফিরে যান চেতেশ্বর পূজারা।

10:44:00 AM