দক্ষিণবঙ্গ
 

কালনায় স্কুল চলাকালীন বাজ পড়ে দ্বাদশ শ্রেণির ছাত্রের মৃত্যু 

সংবাদদাতা, কালনা ও বর্ধমান: সোমবার কালনা থানার হাটকালনা পঞ্চায়েতের নিভুজি গজলক্ষ্মী উচ্চ বিদ্যালয়ে স্কুল চলাকালীন বাজ পড়ে এক ছাত্রের মর্মান্তিক মৃত্যু হল। মৃত ছাত্রের নাম শেখ মহসিন(১৭)। সে দ্বাদশ শ্রেণিতে পড়ত। এই ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে।
এদিন স্কুল চলাকালীন বিকাল সওয়া ৩টা নাগাদ স্কুলে বাজ পড়ে। স্কুলের শিক্ষক ও ছাত্র প্রত্যেকেই আতঙ্কিত হয়ে পড়েন। ঘটনার সময় শেখ মহসিন স্কুলের ছাদে ছিল। বাজ পড়ার পর স্কুলে কর্মরত এক রাজমিস্ত্রি ছাদে গিয়ে মহসিনকে গুরুতর জখম অবস্থায় পড়ে থাকতে দেখেন। এরপর তিনি তড়িঘড়ি শিক্ষকদের খবর দেন। দ্রুত মহসিনকে উদ্ধার করে কালনা মহকুমা হাসপাতালে আনা হয়। চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। বাজ পড়ার বিকট আওয়াজে স্কুলের ছাদে ফাটল দেখা দেয়। পাশাপাশি ছাত্রটির পকেটে থাকা মোবাইল ফেটে যায়। মৃত ছাত্রের বাবা ওই স্কুলের গ্রুপ-ডি বিভাগের কর্মী ছিলেন। দিন কয়েক আগে তিনি মারা যান। এদিনের ঘটনার পর স্কুল ছুটি দিয়ে দেওয়া হয়।
স্থানীয় বাসিন্দা স্বপন মাঝি বলেন, এদিন বিকালে সেরকম ঝড়বৃষ্টি ছিল না। কিন্তু, ঘন ঘন বাজ পড়ছিল। আর তাতেই স্কুলের দ্বাদশ শ্রেণির ওই ছাত্রের মৃত্যু হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফটিকচন্দ্র চৌধুরি বলেন, স্কুল চলাকালীন বিকাল সওয়া ৩টা নাগাদ বাজ পড়ে। স্কুলে রাজমিস্ত্রিরা কাজ করছিলেন। এক শ্রমিক ছাদে গিয়ে মহসিনকে গুরুতর জখম অবস্থায় পড়ে থাকতে দেখেন। বাজ পড়ে ছাত্রটি জখম হয়েছে বলে আমরা বুঝতে পারি। প্যান্টের পকেটে থাকা মোবাইল নষ্ট হয়ে গিয়েছে। স্কুলের ছাদ ফেটে গিয়েছে। ওকে গুরুতর জখম অবস্থায় কালনা মহকুমা হাসপাতালে ভরতি করলে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।
অন্যদিকে জামালপুর থানার দক্ষিণ আটপাড়ায় বাজ পড়ে এক প্রৌঢ়ের মৃত্যু হয়েছে। মৃতের নাম মহাদেব রায়(৫৫)। তিনি পেশায় দিনমজুর ছিলেন। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার বিকালে তিনি বাড়ি থেকে কিছুটা দূরে পুকুরে স্নান করতে যান। স্নান সেরে ফেরার পথে বজ্রাঘাতে জখম হন তিনি। পরিবারের লোকজন তাঁকে স্থানীয় এক চিকিৎসকের কাছে নিয়ে যান। চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।
অন্য একটি ঘটনায় রবিবার বিকালে জামালপুর থানার ডাঙাগ্রামে বাজ পড়ে এক খেতমজুরের মৃত্যু হয়েছে। মৃতের নাম নবকুমার মাঝি(৫২)। পরিবার সূত্রে জানা গিয়েছে, ঘটনার দিন বিকালে তিনি মাঠ থেকে গোরু আনতে যান। বজ্রাঘাতে জখম হয়ে তিনি মাঠে পড়েছিলেন। খবর পেয়ে পরিবারের লোকজন ও প্রতিবেশীরা তাঁকে উদ্ধার করে জামালপুর ব্লক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যান। চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।জামালপুর থানার দাসপুরে বজ্রাঘাতে এক চাষির মৃত্যু হয়েছে। মৃতের নাম শেখ আজিজুল রহমান(৩৫)। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার বিকালে ধানবীজ ছড়াতে তিনি জমিতে গিয়েছিলেন। সেই সময় বাজ পড়লে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। তাঁর দু’টি গোরুও বাজ পড়ে মারা গিয়েছে। পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে। অন্যদিকে, সোমবার বিকাল ৩টা নাগাদ খেলার সময় বাড়ির পাশে পুকুরে পড়ে বছর চারেকের এক শিশুর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। মৃতের নাম অজয় সর্দার। বাড়ি কালনা শহরের ঠাকুরপাড়ায়। অন্য আর একটি ঘটনায় রবিবার দুপুরে এক সমবায় কর্মীর অস্বাভাবিক মত্যু হয়েছে। মৃতের নাম বৈদ্যনাথ টুডু(৪৫)। তাঁর বাড়ি কালনা থানার একচাকা গ্রামে। পরিবারের সদস্যদের দাবি, সানস্ট্রোকে ওই ব্যক্তির মৃত্যু হয়েছে। মৃতের ভাইপো টোটন টুডু বলেন, ছুটির দিনে জ্যেঠু গ্রামের বিভিন্ন জায়গা ঘুরে বেলা ২টা নাগাদ বাড়ি আসেন। খুব তৃষ্ণা পেয়েছে বলে জল চান। এরপর হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। কালনা মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। প্রচণ্ড গরমে মৃত্যু হয়েছে বলে আমাদের ধারণা। 
20th  June, 2017
সন্দেহে অনলাইন ব্লু হোয়েল গেম
খড়্গপুর আইআইটির বেসরকারি স্কুলের ৩ ছাত্রীর হাতে কাটা চিহ্ন, চাঞ্চল্য

বিএনএ, মেদিনীপুর: খড়্গপুর আইআইটি ক্যাম্পাসের ভিতরের একটি বেসরকারি স্কুলে সপ্তম শ্রেণির তিন ছাত্রীর হাতে কাটা চিহ্ন নজরে আসার ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। মঙ্গলবার বিষয়টি প্রথমে নজরে আসে স্কুলের এক শিক্ষিকার।
বিশদ

ব্যাংক অ্যাকাউন্টে লেনদেনে অসংগতিতে অভিযুক্ত যুবক দিনমজুর নয়, তদন্তে জানল পুলিশ

বিএনএ, সিউড়ি: ব্যাংকের অ্যাকাউন্টে লেনদেনে অসংগতির অভিযোগে গ্রেপ্তার হওয়া সদাইপুর থানার আদুরিয়ার বাসিন্দা অভিমন্যু ঘোষকে সোমবার রাতে গ্রেপ্তার করে নিয়ে যায় বিধাননগর থানার পুলিশ।
বিশদ

রাজ্যের ভোটার তালিকার পুরুষ ও মহিলার আনুপাতিক হারকে ছাপিয়ে গেল মুর্শিদাবাদের ৭টি বিধানসভা কেন্দ্র

বিএনএ, বহরমপুর: রাজ্যের ভোটার তালিকার পুরুষ ও মহিলার আনুপাতিক হারকে ছাপিয়ে গেল মুর্শিদাবাদ জেলার সাতটি বিধানসভা কেন্দ্র। এরমধ্যে বহরমপুর ও সামশেরগঞ্জ বিধানসভা কেন্দ্রে প্রতি হাজার পুরুষের প্রেক্ষাপটে মহিলা ভোটারের সংখ্যাই বেশি।
বিশদ

বিশ্বভারতীতে হস্টেলে আসন সংরক্ষণের দাবিতে রেজিস্ট্রারকে ঘেরাও করে বিক্ষোভ পড়ুয়াদের

বিএনএ, সিউড়ি: হস্টেলে আসন সংরক্ষণের দাবিতে বিশ্বভারতীর রেজিস্ট্রার তথা প্রোক্টর অমিত হাজরাকে অফিসে ঘেরাও করে রাখল শারীরশিক্ষা বিভাগের ছাত্রছাত্রীরা। মঙ্গলবার রাত পর্যন্ত তাঁর সঙ্গে ঘেরাও থাকেন ডেপুটি প্রোক্টর মঞ্জুরী ভট্টাচার্য সহ আধিকারিক ও কর্মীরা। সকাল দশটা থেকে শুরু হওয়া ঘেরাও কর্মসূচি রাত পর্যন্ত ওঠেনি।
বিশদ

কোলাঘাটে আন্ডারপাস তৈরির জন্য উচ্ছেদ অভিযান শুরু

বিএনএ, তমলুক: কোলাঘাটের দেউলিয়ায় জাতীয় সড়কের উপর আন্ডারপাস তৈরির জন্য মঙ্গলবার থেকে উচ্ছেদ অভিযান শুরু হল। এদিন সকাল থেকে জাতীয় সড়ক কর্তৃপক্ষ জেলা প্রশাসনের সহযোগিতায় ৬০টির বেশি দোকান ও বাড়ি ভেঙে দেয়।
বিশদ

চাপড়ার স্কুলে শিক্ষক না থাকায় ক্লাসের মধ্যে শিস, ২ মাস সাসপেন্ড ছাত্র

বিএনএ, কৃষ্ণনগর: শিক্ষকহীন ক্লাসের মধ্যে শিস দিয়েছিল এক ছাত্র। শুধুমাত্র এই ‘অপরাধে’ চাপড়ার দইয়েরবাজার উচ্চ বিদ্যালয়ের ওই ছাত্রকে দু’মাস সাসপেন্ড করল স্কুল কর্তৃপক্ষ।
বিশদ

৫০হাজার টাকার টোপেই বহরমপুরের পুলিশ অফিসারের দেড় মাসের ছেলেকে অপহরণ, জেরায় জানাল পরিচারিকা

বিএনএ, বহরমপুর: নগদ ৫০হাজার টাকার টোপে পুলিশ অফিসারের দেড় মাসের ছেলেকে অপহরণ করা হয়। শিশু পাচার কাণ্ডে ধৃত পরিচারিক রূপা মণ্ডল একথা বহরমপুর থানার পুলিশের কাছে জানিয়েছে।
বিশদ

রামনগরে বেআইনি মদের ঠেকে ভাঙচুর প্রমীলা বাহিনীর

সংবাদদাতা, কাঁথি: রামনগরের কাদুয়া এলাকায় বেআইনি মদের ঠেক ভেঙে দিল প্রমীলা বাহিনী। মঙ্গলবার বিকালে ঠেক ভেঙে দেওয়ার পাশাপাশি দুই ঠেকমালিককে আটকে রাখেন তাঁরা। রামনগর থানার পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয়। আর মদের ব্যাবসা করবে না, এই মর্মে মুচলেকা লিখে দেওয়ার পর তাদের ছেড়ে দেওয়া হয়।
বিশদ

পূর্বস্থলীতে স্কুলছুট রুখতে আধিকারিকদের পরিদশর্নের সময় ছাত্রীর আত্মহত্যার চেষ্টা

সংবাদদাতা, কালনা: স্কুলছুটদের বিষয়ে খোঁজ নিতে গিয়ে অভাবনীয় ঘটনার সাক্ষী থাকলেন পূর্বস্থলী-১ ব্লকের অবর বিদ্যালয় পরিদর্শক ও স্কুলের শিক্ষিক-শিক্ষিকারা। তাঁরা বিভিন্ন গ্রাম পরিদর্শনের সময়ই মধ্যশ্রীরামপুর গ্রামের এক স্কুলছুট ছাত্রী আত্মহত্যার চেষ্টা করে।
বিশদ

মুর্শিদাবাদে জাতীয় সড়ক সম্প্রসারণের অধিগৃহীত জমির মূল্য বৃদ্ধি নিয়ে শুনানি

বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদ জেলায় ৩৪নম্বর জাতীয় সড়ক সম্প্রসারণের জন্য অধিগৃহীত জমির মূল্য বৃদ্ধির দাবি নিয়ে শুনানি করলেন জেলাশাসক পি উলগানাথন। মঙ্গলবার জেলা প্রশাসনিক ভবনে দীর্ঘক্ষণ ধরে শুনানি হয়।
বিশদ

পূর্ব বর্ধমানে পৃথক ঘটনায় ৪জনের অস্বাভাবিক মৃত্যু

সংবাদদাতা, বর্ধমান: পূর্ব বর্ধমানে পৃথক ঘটনায় চারজনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। বর্ধমান থানার দেওয়ানদিঘি এলাকার একটি বেসরকারি স্পঞ্জ আয়রন কারখানার এক ঠিকা শ্রমিকের অস্বাভাবিক মৃত্যু হয়েছে।
বিশদ

Pages: 12345




একনজরে
 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২২ আগস্ট: হুন্ডাই মোটর ইন্ডিয়া লিমিটেড (এইচএমআইএল) বাজারে আনল তাদের ফিফথ জেনারেশন গাড়ি ‘নেক্সট জেন ভার্না’। আজ নয়াদিল্লিতে এক অনুষ্ঠানে এর আনুষ্ঠানিক আত্মপ্রকাশ ঘটালো হুন্ডাই কর্তৃপক্ষ। ...

 চেন্নাই, ২২ আগস্ট (পিটিআই): এআইএডিএমকে’র দুই গোষ্ঠীর মিলনের বিরুদ্ধে প্রত্যাশামাফিক পদক্ষেপ নিল দীনকরণ গোষ্ঠী। এদিনই রাজ্যপাল বিদ্যাসাগর রাওয়ের সঙ্গে দেখা করে মুখ্যমন্ত্রী পালানিস্বামীর প্রতি আস্থা না থাকার কথা জানিয়ে এসেছেন শশীকলার অনুগামী বিধায়করা। এদিন রাজভবনের তরফে ওই বিধায়কদের সঙ্গে রাজ্যপালের ...

ওয়াশিংটন, ২২ আগস্ট: সন্ত্রাসবাদ নির্মূলের প্রচেষ্টায় আমেরিকার পাশে না থাকলে পাকিস্তানকে অনেক কিছু হারাতে হবে বলে সতর্ক করে দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বললেন, জঙ্গিদের স্বর্গরাজ্য পাকিস্তান। গোটা বিশ্বে সন্ত্রাস চালিয়ে সেখানে নিশ্চিন্ত নিরাপত্তা পাচ্ছে জঙ্গিরা। ইসলামাবাদকে এর মূল্য চোকাতে ...

 জয় চৌধুরি দীর্ঘ তিন বছরের স্পনসরশিপ সমস্যা অবশেষে কাটিয়ে উঠতে চলেছে মোহন বাগান অ্যাথলেটিকস ক্লাব। আর ইউনাইটেড মোহন বাগান ফুটবল ক্লাব প্রাইভেট লিমিটেড নয়, আই লিগের লাইসেন্সিংয়ের জন্য আগামী বছর সবুজ-মেরুন ব্রিগেড নথিভুক্ত হবে মোহন বাগান ফুটবল ক্লাব (ইন্ডিয়া) ফুটবল ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গবেষণামূলক কাজে সাফল্য লাভ। কর্মপ্রার্থীদের কর্মলাভের ইঙ্গিত। বন্ধুর দ্বারা প্রতারিত হওয়ার সম্ভাবনা। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৯৮-কথা সাহিত্যিক তারাশংকর বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৪৪- অভিনেত্রী সায়রাবানুর জন্ম
১৯৯৪- ইংলিশ চ্যানেল অতিক্রমকারী সাঁতারু আরতি গুপ্তর (সাহা) মৃত্যু


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.২৭ টাকা ৬৪.৯৫ টাকা
পাউন্ড ৮১.১৪ টাকা ৮৩.৯৫ টাকা
ইউরো ৭৪.০৩ টাকা ৭৬.৬৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  August, 2017
পাকা সোনা (১০ গ্রাম) 29445
গহনা সোনা (১০ (গ্রাম) 27935
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) 28355
রূপার বাট (প্রতি কেজি) 39000
রূপা খুচরো (প্রতি কেজি) 39100
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ ভাদ্র, ২৩ আগস্ট, বুধবার, দ্বিতীয়া রাত্রি ৯/৩, পূর্বফাল্গুনীনক্ষত্র দিবা ২/৪, সূ উ ৫/১৯/৫৩, অ ৫/৫৮/৪৭, অমৃতযোগ দিবা ৭/০ পুনঃ ৯/৩৩-১১/১৪ পুনঃ ৩/২৮-৫/৯ রাত্রি ৬/৪৫-৯/১ পুনঃ ১/৩৩-উদয়াবধি, বারবেলা ৮/২৯-১০/৪ পুনঃ ১১/৩৯-১/১৪, কালরাত্রি ২/৩০-৩/৫৫। ব্রাহ্মসমাজে ভাদ্রোৎসব
৬ ভাদ্র, ২৩ আগস্ট, বুধবার, দ্বিতীয়া রাত্রি ৯/৫৫/৩৫, পূর্বফাল্গুনীনক্ষত্র ৩/৫৫/৫০, সূ উ ৫/১৭/২২, অ ৬/০/৫০, অমৃতযোগ দিবা ৬/৫৯/১০, ৯/৩১/৪১-১১/১৩/৩৯, ৩/২৮/৮-৫/৯/৫৬ রাত্রি ৬/৪৫/৫৬-৯/০/১৩, ১/৩৭/৪৭-৫/১৭/৩৮, বারবেলা ১১/৩৯/৬-১/১৪/৩২, কালবেলা ৮/২৮/১৪-১০/৩/৪০, কালরাত্রি ২/২৮/১৪-৩/৫২/৫৮। ব্রাহ্মসমাজে ভাদ্রোৎসব 
৩০ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
 মুর্শিদাবাদে নৌকাডুবি, মৃত ১
মুর্শিদাবাদের ভরতপুর থানার পল্লীশ্রী গ্রামে নৌকাডুবির ঘটনা ঘটেছে। মৃত ১। নিখোঁজও ১ জন। মৃতা ছয় বছরের এক স্কুল ছাত্রী। নাম ববিতা রাজবংশী।

06:11:00 PM

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন ইংল্যান্ডের তারকা স্ট্রাইকার ওয়েন রুনি

06:09:57 PM

একে মিত্তলের জায়গায় রেলওয়ে বোর্ডের নতুন চেয়ারম্যান হলেন অশ্বিনী লোহানি

04:55:00 PM

সেনসেক্স উঠল ২৭৬ পয়েন্ট

04:35:00 PM

 ইয়েমেনে জঙ্গি অধ্যুষিত এলাকায় সেনার বিমান হানা, মৃত ৩০

04:34:00 PM

ওয়ার্ড ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ: সাইনা নেহওয়াল হারালেন সাবরিনা জাকুয়েটকে, স্কোর: ২১-১১, ২১-১২

04:33:36 PM