দক্ষিণবঙ্গ
 

সব বুথে ভিডিওগ্রাফির ব্যবস্থা
আজ কড়া নিরাপত্তায় হলদিয়া পুরভোট, বুথ আগলাবে ৫৫০ পুলিশ

সংবাদদাতা, হলদিয়া: আজ, রবিবার কড়া নিরাপত্তায় হলদিয়া পুরসভায় নির্বাচন। পুরসভার ২৯টি ওয়ার্ডে ৮৭টি প্রেমিসেসে ১৫১টি ভোটগ্রহণ কেন্দ্র রয়েছে। প্রতিটি ভোটগ্রহণ কেন্দ্রে একজন পুলিশ অফিসার, চারজন সশস্ত্র পুলিশ ও একজন লাঠিধারী পুলিশ থাকবে। উত্তেজনাপ্রবণ হিসাবে কোনও বুথকে চিহ্নিত না করা হলেও প্রতিটি বুথে পর্যাপ্ত সংখ্যক বাহিনী রেখেই ভোট হবে বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছে। মোট ভোট কর্মীর সংখ্যা ৭৫৫জন। পুর এলাকায় মোট ১৫টি সেক্টর থাকছে। প্রতিটি বুথে ভিডিও ক্যামেরার ব্যবস্থা থাকছে। হলদিয়ার নির্বাচনী আধিকারিক তথা মহকুমা শাসক পূর্ণেন্দুশেখর নস্কর বলেন, এই প্রথম পুরভোটে প্রতিটি ভোটগ্রহণ কেন্দ্রে একজন করে পুলিশঅফিসার রাখার নির্দেশ দিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। সেইমতো যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়েছে।
হলদিয়ার এসডিপিও তন্ময় মুখোপাধ্যায় বলেন, পুরভোটে নিরাপত্তায় প্রায় এক হাজার পুলিশ মোতায়েন থাকবে। বুথে নিরাপত্তার জন্য সাড়ে ৫০০ পুলিশ মোতায়েন থাকবে। এছাড়া বিভিন্ন সেক্টর, আরটি মোবাইল ভ্যান, রেডিও ফ্লাইং স্কোয়াড এবং নাকা চেকিংয়ের দায়িত্বে বাকি ফোর্স থাকছে। হলদিয়া পুর এলকার ১৬টি জায়গায় নাকা চেকিংয়ের ব্যবস্থা রাখা হচ্ছে। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, হলদিয়া পুরসভায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৩৮হাজার ৯৭৯ জন। হলদিয়া পুরভোটে ২৯টি ওয়ার্ডে তৃণমূল, বামফ্রন্ট, বিজেপি, কংগ্রেস ও নির্দলের মোট ১০০জন প্রার্থী লড়াই করছেন। প্রার্থীদের মধ্যে ৩৮জন মহিলা রয়েছেন। পুরসভার ২, ৫, ৯, ১১, ১৩, ১৬, ১৯, ২৪, ২৭ ও ২৮ নম্বর ওয়ার্ড মহিলাদের জন্য সংরক্ষিত।
হলদিয়ায় কয়েকটি ওয়ার্ডে তৃণমূল ও বাম প্রার্থীদের মধ্যে দ্বিমুখী লড়াই জমবে। আবার কয়েকটি ওয়ার্ডে তৃণমূল, বাম ও বিজেপি প্রার্থীদের মধ্যে ত্রিমুখী লড়াই হবে বলে রাজনৈতিক মহল মনে করছে। শনিবার পুর নির্বাচনের আগের দিন তৃণমূল কংগ্রেস কর্মীরা যখন বুথ সাজাতে ব্যস্ত তখন বিরোধীদের অভিযোগের ডালি নিয়ে পুলিশ ও প্রশাসনের দ্বারস্থ হতে দেখা গেল। তৃণমূলের বুথ অফিসে যখন কর্মী সমর্থকদের ভিড় তখন এজেন্ট বসানোর জন্য কর্মী খুঁজতে ব্যস্ত রইলেন বিরোধী দলের নেতারা। গত বিধানসভা ভোটের সময়ও হলদিয়া শিল্পাঞ্চলে সিপিএমের দাপট অব্যাহত ছিল। কিন্তু, এবার তা অনেকটাই ফিকে হয়ে গিয়েছে। বিজেপি নেতৃত্ব যতটা সংগঠনের উপর ভরসা করছেন তার চেয়ে বেশি হাওয়ায় ভোট টানার আশায় রয়েছেন। কংগ্রেস পুরভোটে মনোনয়ন জমা দেওয়ার ঘটনাকে বড়সড় জয় বলে মনে করছে।
হলদিয়ার সিপিএম নেতা শ্যামল মাইতি বলেন, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনের দাবিতে শনিবার বাম প্রতিনিধি দল জেলা পুলিশ সুপারের কাছে ডেপুটেশন দিয়েছে। শাসকদল বহিরাগত এনে ভোট লুটের ছক কষছে। এলাকার মানুষকে নিয়ে আমরা প্রতিরোধ গড়ব। অন্যদিকে, বিজেপি নেতা জয় বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ, হলদিয়া পুরভোটে নির্বাচন কমিশন, পুলিশ ও তৃণমূলের গুন্ডাদের অশুভ আঁতাত তৈরি হয়েছে। তাদের সৌজন্যে ভোটে বিরোধীদের কার্যত কোনও ভূমিকা নেই। তৃণমূলের টাউন সভাপতি মধুরিমা মণ্ডল বলেন, হলদিয়ায় বাম ও বিজেপি থেকে প্রতিনিয়ত কর্মী সমর্থকরা আমাদের দলে যোগ দিয়েছেন। রাজনৈতিকভাবে লড়াইয়ে টেক্কা দিতে না পেরে ওরা মিথ্যা অভিযোগ করছে।
13th  August, 2017
অনুব্রতর হুমকির পর
পুলিসি অত্যাচারের আশঙ্কায় পুরুষশূন্য শিবপুরের সাবিরগঞ্জ

সুমন তেওয়ারি  সাবিরগঞ্জ(শিবপুর), বিএনএ: অনুব্রত মণ্ডলের হুমকির পর বিক্ষুব্ধ চাষিদের হন্যে হয়ে খুঁজলেও একদিন পরেও একজনকেও গ্রেপ্তার করতে সমর্থ হল না পুলিস। অন্যদিকে, পুলিসি অত্যাচারের ভয়ে পুরুষশূন্য শিবপুরের সাবিরগঞ্জ। মহিলারাও আতঙ্কে দরজায় খিল আটকে বসে থাকলেন দিনভর।
বিশদ

 অনুব্রতর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি রাহুল সিনহার

বিএনএ, বহরমপুর: বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে সরব হলেন বিজেপির সর্বভারতীয় সম্পাদক। বৃহস্পতিবার লালবাগে এক কর্মিসভায় যাওয়ার আগে বহরমপুরে দলীয় কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, বোলপুরের শিবপুরে জমি দখল নিয়ে বুধবার অনুব্রতর যে রূপ দেখা গিয়েছে, তারজন্য তাঁকে সন্ত্রাসবাদী ঘোষণা করুক পুলিস।
বিশদ

আজ বহরমপুরে সভা অধীরের
মান্নান হোসেনের স্মরণসভায় লক্ষাধিক লোক জমায়েতের নির্দেশ শাসকদলের

বিএনএ, বহরমপুর: আগমী ২ডিসেম্বর দলের প্রয়াত নেতা মান্নান হোসেনের স্মরণসভায় লক্ষাধিক লোকের জমায়েত করবে মুর্শিদাবাদ জেলা তৃণমূল কংগ্রেস। দলের জেলা পর্যবেক্ষক শুভেন্দু অধিকারীর নির্দেশে বৃহস্পতিবার জেলা তৃণমূল নেতারা বৈঠক করে এই সিদ্ধান্ত নিয়েছেন।
বিশদ

 তারাপীঠ মন্দিরে পুজো দিলেন সস্ত্রীক সুদীপ বন্দ্যোপাধ্যায়

সংবাদদাতা, রামপুরহাট: বৃহস্পতিবার সকালে তারাপীঠ মন্দিরে সস্ত্রীক পুজো দিলেন তৃণমূলের সংসদ সদস্য সুদীপ বন্দ্যোপাধ্যায়। জেল থেকে ছাড়া পাওয়ার পর এই প্রথম তারাপীঠে পুজো দিতে এলেন সুদীপবাবু ও তাঁর স্ত্রী বিধায়ক নয়না বন্দ্যোপাধ্যায়। মন্দিরে তাঁদের স্বাগত জানান দলের ব্লক কমিটির সহ সভাপতি নিতাই মাল।
বিশদ

নারায়ণগড়ে বেআইনি মদের বিরুদ্ধে অভিযানে গিয়ে আক্রান্ত আবগারি দপ্তরের আধিকারিকরা

সংবাদদাতা, খড়্গপুর: বেআইনি মদের বিরুদ্ধে অভিযানে গিয়ে বৃহস্পতিবার ভোর রাতে নারায়ণগড়ের বড়কলংকাই গ্রামে বাসিন্দাদের হাতে আক্রান্ত হলেন আবগারি দপ্তরের আধিকারিক ও কনস্টেবলরা। মদসহ এক আসামীকে ছিনিয়ে নেয় বাসিন্দারা। ভাঙচুর করা হয় আবগারি দপ্তরের গাড়িও। পরে বিশাল পুলিস বাহিনী গিয়ে তাদের উদ্ধার করে আনে।
বিশদ

বর্ধমান রাজ কলেজ
প্রাক্তন টিচার ইন-চার্জ এবং ছাত্র সংসদের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে এফআইআর করলেন অধ্যক্ষ

সংবাদদাতা, বর্ধমান: ছাত্র সংসদের সাধারণ সম্পাদক সুরজ ঘোষ ও প্রাক্তন টিচার ইন-চার্জ তারকেশ্বর মণ্ডলের বিরুদ্ধে বর্ধমান থানায় এফআইআর দায়ের করলেন বর্ধমান রাজ কলেজের অধ্যক্ষ নিরঞ্জন মণ্ডল। বুধবার সন্ধ্যায় অধ্যক্ষ থানায় অভিযোগ দায়ের করেন। তার ভিত্তিতে মামলা রুজু হয়েছে। যদিও কেউ এখনও গ্রেপ্তার হয়নি।
বিশদ

যুবতীর দেহ উদ্ধারের ঘটনায় ট্রেনে রক্ষীর দাবিতে গোঘাটে রেল অবরোধ, বিক্ষোভ

বিএনএ, আরামবাগ: ট্রেনে নিরাপত্তারক্ষী মোতায়েনের দাবিতে বৃহস্পতিবার সকালে গোঘাট স্টেশনে রেল অবরোধ করে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। দীর্ঘক্ষণ অবরোধ চলার পর দাবি মেটানোর আশ্বাস পেয়ে বাসিন্দারা অবরোধ তুলে নেন। অবরোধের জেরে এদিন যাত্রীদের দুর্ভোগের মধ্যে পড়তে হয়।
বিশদ

বৃষ্টি উপেক্ষা করেই কাটোয়ায় কার্তিক লড়াইয়ের প্রস্তুতি তুঙ্গে, শহরে দর্শনার্থীদের ঢল

সংবাদদাতা, কাটোয়া: নিম্নচাপের জেরে দিনভর বৃষ্টি উপেক্ষা করে বৃহস্পতিবার থেকেই কার্তিক পুজোয় মাতল কাটোয়ার বাসিন্দারা। এদিন সকাল থেকে রেল, সড়ক ও জলপথে প্রচুর মানুষ শহরে ভিড় জমাতে শুরু করেছেন। সন্ধ্যা নামতেই বিগ বাজেটের পুজোমণ্ডপগুলির সামনে দর্শনার্থীদের লাইন চোখে পড়ে।
বিশদ

খসড়া তালিকা প্রকাশ
পশ্চিম বর্ধমানের ৯ জন কর্মাধ্যক্ষের মধ্যে ৬টি আসন সংরক্ষিত, টিকিট পাওয়া নিয়ে জল্পনা

বিএনএ, আসানসোল: পশ্চিম বর্ধমান জেলা পরিষদের ন’জন কর্মাধ্যক্ষের মধ্যে ছ’জনের আসন সংরক্ষিত হয়ে গিয়েছে। তাই এবার তাঁরা আদৌ টিকিট পাবেন কিনা তা নিয়ে দলের অন্দরমহলে জল্পনা শুরু হয়ে গিয়েছে। তাঁদের মধ্যে তিনজন নতুন জেলা পরিষদ গঠনের সময় সভাধিপতি পদের দাবিদার ছিলেন।
বিশদ

এগরায় সহায়সম্বলহীন বৃদ্ধার শ্রাদ্ধানুষ্ঠান করলেন এলাকার যুবকরা

সংবাদদাতা, কাঁথি: নিজেরা চাঁদা দিয়ে ও অন্যদের কাছ থেকে সাহায্য এনে সহায়সম্বলহীন মৃত বৃদ্ধার শ্রাদ্ধশান্তি করলেন এগরার পানিপারুল এলাকার বেশ কয়েকজন যুবক। মৃতা সন্ধ্যা বারিকের(৬৩) শ্রাদ্ধশান্তি করতে এলাকার যুবকরা এগিয়ে আসায় খুশি বাসিন্দারাও।
বিশদ

আসন সংরক্ষণের কারণে
খড়্গপুরের বর্তমান কর্মাধ্যক্ষরা এবার পুরানো আসনে দাঁড়াতে পারবেন না

সংবাদদাতা, খড়্গপুর: আসন সংরক্ষণের কারণে এবার খড়্গপুর মহকুমা থেকে নির্বাচিত জেলা পরিষদের কর্মাধ্যক্ষরা আর পঞ্চায়েত ভোটে দাঁড়াতে পারবেন না। সংরক্ষিত হয়েছে সহ সভাধিপতির আসনও। মহকুমার মাত্র দু’টি আসন সাধারণের জন্য আছে। একটি খড়্গপুর-২ ব্লকে ও অপরটি সবং ব্লকে।
বিশদ

 বাঁকুড়া জেলা পরিষদের সভাধিপতি সহ অনেকেই এবার সংরক্ষণের গেরোয়

বিএনএ, বাঁকুড়া: এবারের পঞ্চায়েত নির্বাচনে বাঁকুড়া জেলা পরিষদের অসংরক্ষিত আসন সংখ্যা একটি কমেছে। সংরক্ষণের গেরোয় বর্তমান জেলা পরিষদ সভাধিপতি অরূপ চক্রবর্তী সহ অনেকেই এবার নিজেদের আসনে দাঁড়াতে পারবেন না। এবার সভাধিপতির আসনটি তফসিলি জাতির মহিলা প্রার্থীদের জন্য সংরক্ষিত হয়েছে।
বিশদ

কাঁথিতে দিদিমার মৃত্যুর খবর পেয়ে মামাবাড়ি গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু বালকের

সংবাদদাতা, কাঁথি: দিদিমার মৃত্যুর খবর পেয়ে মামাবাড়িতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল এক বালকের। পুলিশ জানিয়েছে, মৃতের নাম কার্তিক প্রধান(১১)। তার বাড়ি কাঁথি থানার রাউতারা গ্রামে। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কার্তিকের মামার বাড়ি কাঁথির বেলতলা গ্রামে।
বিশদ

কয়েকশো বিজ্ঞানীর উপস্থিতিতে
বর্ধমানে আঞ্চলিক বিজ্ঞান ও প্রযুক্তি কংগ্রেসের উদ্বোধন

বিএনএ, বর্ধমান: বৃহস্পতিবার বর্ধমান শহরে সংস্কৃতি লোকমঞ্চে বর্ধমান বিশ্ববিদ্যালয় ও রাজ্যের উচ্চশিক্ষা, বিজ্ঞান ও প্রযুক্তি এবং জৈবপ্রযুক্তি দপ্তরের উদ্যোগে দ্বিতীয় আঞ্চলিক বিজ্ঞান ও প্রযুক্তি কংগ্রেস-’১৭ এর উদ্বোধন হল। এদিন উচ্চশিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের হাত ধরে অনুষ্ঠানের সূচনা হওয়ার কথা থাকলেও তিনি আসতে পারেননি।
বিশদ

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ১৬ নভেম্বর (পিটিআই): প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনপ্রিয়তা দেশজুড়ে ‘অদম্যভাবে’ বেড়েছে। ‘পিউ রিসার্চ সেন্টার’ চালিত সমীক্ষার রিপোর্ট তুলে ধরে এমনটাই বললেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত ...

 অলকাভ নিয়োগী, বনগাঁ, বিএনএ: শীতের কনকনে ঠান্ডা কিংবা বর্ষার মুষলধারার বৃষ্টি। মাথার উপর ছাদ বলতে একটি ছেঁড়া পলিথিন। আর দেওয়াল? তাপ্পি দেওয়া কয়েকটা মলিন শাড়ি। এটাই ছিল মাথা গোঁজার একচিলতে আশ্রয়। কারও বয়স ৬৫, কারও ৭০, কেউ বা অশীতিপর। ...

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: স্বাধীনতার পর এই প্রথম বেঙ্গল ওলিম্পিক অ্যাসোসিয়েশন তাদের রাজ্য চ্যাম্পিয়নশিপের খেলা উত্তরবঙ্গে করার সিদ্ধান্ত নিয়েছে। এই চ্যাম্পিয়নশিপ আয়োজনের জন্য অ্যাসোসিয়েশনের নয় সদস্যের একটি প্রতিনিধি দল উত্তরবঙ্গের জেলায় জেলায় খেলাধুলোর পরিকাঠামো ঘুরে দেখার সিদ্ধান্ত নিয়েছে। ...

 সিঙ্গাপুর, ১৬ নভেম্বর (পিটিআই): আধার, নোট বাতিল ও জিএসটি এই ‘ত্রিফলা’ সংস্কার ভারতে স্বচ্ছতা বাড়িয়েছে। এর ফলে দেশের অর্থনীতি নগদ নির্ভর থেকে কম নগদের দিচ্ছে যাচ্ছে। সিঙ্গাপুরে আয়োজিত বিনিয়োগকারীদের এক সভায় এমনটাই জানালেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শত্রুরা পরাভূত হবে। কর্মে পরিবর্তনের সম্ভাবনা। স্থাবর ও অস্থাবর সম্পদের জন্য ব্যয়বৃদ্ধির যোগ আছে। কোনও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ছাত্র দিবস
১৮৬৯: লোহিত সাগর এবং ভূমধ্যসাগরকে জুড়তে মিশরে সুয়েজ খালের উদ্বোধন
১৯০৩: দু’ভাগে বিভক্ত হয়ে গেল রাশিয়ার স্যোশাল ডেমোক্র্যাটিক লেবার পার্টি
১৯২৮: স্বাধীনতা সংগ্রামী লালা লাজপত রায়ের মৃত্যু
২০০০: আলবার্তো ফুজিমোরিকে পেরুর প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দেওয়া হল
২০১২: প্রয়াত শিবসেনা প্রধান বালাসাহেব থ্যাকারে

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.৫০ টাকা ৬৬.১৮ টাকা
পাউন্ড ৮৪.৬৬ টাকা ৮৭.৫২ টাকা
ইউরো ৭৫.৬৩ টাকা ৭৮.২৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ অগ্রহায়ণ, ১৭ নভেম্বর, শুক্রবার, চতুর্দ্দশী দিবা ঘ ৩/৩০, নক্ষত্র-স্বাতী সন্ধ্যা ৫/১১, সূ উ ৫/৫৪/২৪, অ ৪/৪৮/৪৮, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৭ মধ্যে পুনঃ ৭/২১ গতে ৯/৩২ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি, রাত্রি ঘ ৫/৪১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ৩/১৭ মধ্যে পুনঃ ৪/১০ গতে উদয়াবধি। বারবেলা ৮/৩৮ গতে ১১/২২ মধ্যে। কালরাত্রি ৮/৫ গতে ৯/৪৩ মধ্যে।
৩০ কার্তিক, ১৭ নভেম্বর, শুক্রবার, চতুর্দ্দশী ২/৫৪/৫৬, স্বাতীনক্ষত্র রাত্রি ৫/২৯/২৮, সূ উ ৫/৫৪/৪১, অ ৪/৪৮/০, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৮/১৪ মধ্যে, ৭/২১/৪৮-৯/৩২/২৭, ১১/৪৩/৭-২/৩৭/২০, ৩/২০/৫৩-৪/৪৮/০, রাত্রি ৫/৪০/২৭-৯/১০/১৪, ১১/৪৭/৩৩-৩/১৭/২০, ৪/৯/৪৭-৫/৫৫/২৬, বারবেলা ৮/৩৮/১-৯/৫১/৪১, কালবেলা ৯/৫১/৪১-১১/২১/২০, কালরাত্রি ৮/৪/৪০-৯/৪৩/০।
২৭ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আইএসএল: এটিকে ০, কেরল ব্লাস্টার্স ০

 আজ কোচিতে আইএসএলের উদ্বোধনী ম্যাচ গোলশূন্যয় শেষ করল এটিকে ও ...বিশদ

10:04:41 PM

আইএসএল: এটিকে ০, কেরল ব্লাস্টার্স ০ (প্রথমার্ধ পর্যন্ত) 

08:56:14 PM

ব্রিটেনে মাঝ আকাশে বিমান ও হেলিকপ্টারের সংঘর্ষ
মাঝ আকাশে বিমান ও হেলিকপ্টারের মুখোমুখি সংঘর্ষ। এদিন ...বিশদ

08:22:00 PM

কোচিতে আইএসএলের উদ্বোধনী অনুষ্ঠান চলছে 

07:54:43 PM

ট্রেনের সময়সূচি বদল
ডাউন ট্রেন দেরিতে আসার কারণে

১৩০০৯ ...বিশদ

05:06:00 PM