দক্ষিণবঙ্গ
 

মেদিনীপুর মেডিকেলের নতুন বিল্ডিংয়ের লিফট এখনও অচল, দুর্ভোগ

বিএনএ, মেদিনীপুর: প্রায় এক সপ্তাহ হতে চললেও মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালের নতুন বিল্ডিংয়ে থাকা লিফট এখনও মেরামত হল না। এই লিফট দিয়েই মুমূর্ষ রোগীদের ওঠানো নামানো হয়। এর আগে বহুবার এই লিফটি অকেজো হয় পড়েছে। কিন্তু, তা সারাতে কোনওবারই এত সময় লাগেনি। স্বাভাবিকভাবেই সমস্যার মধ্যে পড়তে হচ্ছে রোগীদের। কিন্তু, প্রায় এক সপ্তাহ ধরে খোদ জেলা হাসপাতালের লিফট বিকলের ঘটনায় রোগীর পরিবার পরিজনদের মধ্যে ক্ষোভ ছড়িয়েছে। যদিও বিষয়টি নিয়ে তেমন হেলদোল নেই কর্তৃপক্ষেরও। হাসপাতাল সুপার তন্ময়কান্তি পাঁজা বলেন, যে বেসরকারি সংস্থা লিফটের রক্ষণাবেক্ষণের দায়িত্বে রয়েছে, তাদের খবর দেওয়া হয়েছে।
পাঁচতলা এই বিল্ডিংয়ে রয়েছে মেল মেডিসিন ওয়ার্ড, ফিমেল মেডিসিন ওয়ার্ড, ব্লাড ব্যাংক, অপারেশন থিয়েটার। এই লিফটি রোগীদের কাছে অন্যতম ভরসা। আর একটি ছোট লিফট থাকলেও সেখানে স্ট্রেচারে করে রোগীদের নিয়ে যাওয়া যায় না। নতুন বিল্ডিংয়ে লিফট থাকায় অন্য কোনও রকম বিকল্প ব্যবস্থাও রাখা হয়নি। স্বাভাবিকভাবেই রোগীর পরিবার পরিজনকে ব্যাপক সমস্যার মধ্যে পড়তে হচ্ছে। এমনকী, পাঁজা কোলা করে মুমূর্ষ রোগীকে নির্দিষ্ট ওয়ার্ডে নিয়ে যাওয়ার দৃশ্যও চোখে পড়ছে।
এর আগে বহুবার খারাপ হয়েছে এই লিফটি। কিন্তু খুব বেশি হলে দু’দিনের মধ্যে এটি সারানো হয়েছে। এবারে কেন এত দিন লেগে যাচ্ছে, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। রোগীর আত্মীয় গড়বেতার সুবল মাহাত, পিংলার রোজিনা বিবি বলেন, একটা জেলা হাসপাতালের লিফট সাতদিন ধরে খারাপ, এটা সত্যিই মেনে নেওয়া যায় না। কর্তৃপক্ষ কী কিছুই দেখতে পায় না।
হাসপাতাল সূত্রে খবর, লিফট লাগানো এবং তা মেরামতির দায়িত্বে থাকা সংস্থার সঙ্গে পাওনা-গণ্ডা নিয়ে সমস্যার জেরেই এই কাজে এবার এত দেরি হচ্ছে। যদিও এব্যাপারে সুপারকে প্রশ্ন করা হলে তিনি বলেন এরকম কোনও ব্যাপার নেই।
14th  September, 2017
মুর্শিদাবাদে হাসপাতালের জানালা ভেঙে পালাল বিচারাধীন বন্দি

বিএনএ, বহরমপুর: সোমবার মুর্শিদাবাদ মেডিকেল কলেজ হাসপাতালের শৌচাগারের জানালা ভেঙে পালাল মাদক ও অস্ত্র মামলায় বিচারাধীন এক বন্দি। তার নাম লালু আনসারি(২২)।
বিশদ

মুর্শিদাবাদ জেলার ১০০টি পুজো কমিটিকে নির্মল বাংলা পুরস্কার দেবে জেলা পরিষদ

বিএনএ, বহরমপুর: এবার পুজোয় মুর্শিদাবাদ জেলার গ্রামীণ এলাকার ১০০টি পুজো কমিটিকে নির্মল বাংলা পুরস্কার দেবে জেলা পরিষদ। সোমবার জেলা পরিষদের অর্থ স্থায়ী সমিতির বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে।
বিশদ

আদ্রায় বধূর ঝুলন্ত দেহ উদ্ধার

বিএনএ, পুরুলিয়া: রবিবার বিকালে আদ্রা থানার জিয়ারা গ্রামে শ্বশুরবাড়িতে এক গৃহবধূর ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে। পুলিশ জানিয়েছে, মৃতার নাম মনীষা পরামানিক(১৯)। মৃতার বাপেরবাড়ির লোকের অভিযোগ, স্বামী সহ শ্বশুরবাড়ি লোকেদের অত্যাচার সহ্য করতে না পেরেই তিনি আত্মঘাতী হয়েছেন। পুলিশ মৃতার স্বামী ধনঞ্জয় পরামানিককে আটক করেছে।
বিশদ

বিশ্বকর্মা পুজো থেকেই শব্দদূষণ রুখতে মাঠে নামল পুলিশ

সংবাদদাতা, কাঁথি: বিশ্বকর্মা পুজো থেকেই শব্দদূষণ রুখতে মাঠে নামল কাঁথি ও এগরা মহকুমার বিভিন্ন থানার পুলিশ। পুলিশ-প্রশাসনের বেঁধে দেওয়া ৬৫ ডেসিবল শব্দসীমা লঙ্খন করার অভিযোগে দু’দিনে রামনগর, কাঁথি ও এগরা থানার পুলিশ বিশ্বকর্মা পুজোর মণ্ডপগুলি থেকে বেশকিছু মাইকসেট ও সাউন্ডবক্স আটক করেছে।
বিশদ

পঞ্চায়েত ভোটের আগে বাঁকুড়ায় তৃণমূলের গোষ্ঠী কোন্দলে রাশ টানতে বৈঠক

বিএনএ, বাঁকুড়া: পঞ্চায়েত নির্বাচনের আগে বাঁকুড়া জেলায় তৃণমূল কংগ্রেসের গোষ্ঠী কোন্দলে রাশ টানতে তৎপর হল জেলা নেতৃত্ব। সোমবার জেলার ছাতনা ও পাত্রসায়র ব্লকের যুযুধান দুই শিবিরের নেতাদের নিয়ে তৃণমূল কংগ্রেসের কোর কমিটির সদস্যরা বৈঠক করেন।
বিশদ

নবম শ্রেণির ছাত্রীর হাতে আঁকা ‘নীল তিমি’, বেলদার স্কুলে চাঞ্চল্য

সংবাদদাতা, খড়্গপুর: এক নবম শ্রেণির ছাত্রীর হাতে ‘নীল তিমি’ আঁকার ঘটনায় সোমবার বেলদা নহপাড় বিবেকানন্দ বিদ্যাভবনে চাঞ্চল্য ছড়ায়। এদিন স্কুলের ছাত্রছাত্রীরাই ওই ছাত্রীর হাতে নীল তিমি আঁকা দেখতে পায়। তারা বিষয়টি শিক্ষকদের জানায়।
বিশদ

বোরোয় প্রতিবেশীর শিশুকে অপহরণের ঘটনায় সিভিক ভলান্টিয়ার ও তার দাদা গ্রেপ্তার

সংবাদদাতা, পুরুলিয়া: প্রতিবেশীর শিশুকে অপরহণ করে নিজের বাড়িতে নিয়ে যাওয়ার অভিযোগে এক সিভিক ভলান্টিয়ার ও তার দাদাকে রবিবার গ্রেপ্তার করল বোরো থানার পুলিশ।
বিশদ

রানাঘাটে অষ্টম শ্রেণির ছাত্রীর হাতে কাটা দাগ, ব্লু হোয়েলের শিকার বলে সন্দেহ

বিএনএ, কৃষ্ণনগর: এবার ব্লু হোয়েল গেমের শিকার হল রানাঘাট শহরের এক অষ্টম শ্রেণির ছাত্রী। এমনই সন্দেহ তার পরিবারের। ছাত্রীর হাতে কাটা দাগ দেখে সন্দেহ হয় তার বাবা মায়ের। ছাত্রীর কাউন্সেলিং করা হচ্ছে। যদিও ওই ছাত্রী ব্লু হোয়েল গেমের কথা স্বীকার করেনি।
বিশদ

খেজুরিতে রাস্তার কাজের সূচনা শিশিরের

সংবাদদাতা, কাঁথি: সোমবার সন্ধ্যায় খেজুরি-১ ব্লকের বীরবন্দর গ্রাম পঞ্চায়েতের কুলঠা থেকে কণ্ঠিবাড়ি পর্যন্ত প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার চার কিলোমিটার পাকা রাস্তার কাজের সূচনা হল। এদিন স্থানীয় মিঞামোড়ে আয়োজিত এক অনুষ্ঠানে ভিত্তিপ্রস্তর স্থাপনের মাধ্যমে রাস্তার কাজের সূচনা করেন কাঁথির সংসদ সদস্য শিশির অধিকারি। দীর্ঘদিনের দাবি পূরণ হওয়ায় এলাকার বাসিন্দারা খুশি।
বিশদ

তদন্তের নির্দেশ মুর্শিদাবাদের জেলাশাসকের
জেলা পরিষদের গোডাউন থেকে লক্ষ লক্ষ টাকার পাম্প সেট খোলা বাজারে পাচারের অভিযোগ

বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদ জেলা পরিষদের গোডাউন থেকে লক্ষ লক্ষ টাকার পাম্প সেট খোলা বাজারে পাচারের অভিযোগ উঠেছে। সোমবার জেলা পরিষদের অর্থ স্থায়ী সমিতির বৈঠকে এই অভিযোগ করেন জেলা পরিষদের বিরোধী দলনেতা সিপিএমের ইনসাফ আলি মণ্ডল।
বিশদ

আসানসোলে ট্রেন থেকে পড়ে মৃত্যু বিহারের পরীক্ষার্থীর

বিএনএ, আসানসোল: আসানসোল স্টেশনের কাছে ট্রেন থেকে পড়ে গিয়ে বিহারের এক পরীক্ষার্থীর মৃত্যু হয়েছে। পুলিশ জানিয়েছে, তাঁর নাম সত্যমকুমার উপাধ্যায়(১৯)। তাঁর বাড়ি বিহারের আড়ার মদনপুর গ্রামে। তিনি রবিবার রাতে পাঞ্জাব মেলে চেপে হাওড়া যাচ্ছিলেন। কলকাতায় প্রতিযোগিতামূলক পরীক্ষা ছিল।
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাঙালির শ্রেষ্ঠ উৎসবের আর সপ্তাহখানিক মাত্র বাকি। আর পাঁচজন যখন শেষ মুহূর্তের মার্কেটিং করতে ব্যস্ত, তখন মাসের বেতন কবে হবে তা নিয়ে হা পিত্যেশ করে বসে রয়েছেন রাজ্যের ৫৪ হাজার এমএসকে-এসএসকে শিক্ষক। ...

 নয়াদিল্লি, ১৮ সেপ্টেম্বর (পিটিআই): রবিবার পূর্ব দিল্লি থেকে এক সন্দেহভাজন আল-কায়েদা জঙ্গিকে গ্রেপ্তার করেছে দিল্লি পুলিশের স্পেশাল ব্রাঞ্চ। সোমবার পুলিশের তরফে জানানো হয়েছে, ধৃত জঙ্গির নাম সওমন হক (২৭)। গোপন সূত্রে খবর পেয়ে রবিবার বিকাশ মার্গের কাছ থেকে তাকে গ্রেপ্তার ...

লন্ডন, ১৮ সেপ্টেম্বর (পিটিআই): লন্ডনের টিউব রেলে বিস্ফোরণের ঘটনায় দুই সন্দেহভাজনকে জেরা করল স্কটল্যান্ড ইয়ার্ড। এখনও দুই সন্দেহভাজন সম্পর্কে কোনও তথ্য সরকারিভাবে প্রকাশ করা হয়নি। তবে সূত্রের খবর, সন্দেহভাজনদের একজনের বয়স ১৯। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রথমে সাদা, তারপর হলুদ, হলুদ-১, ধাপে ধাপে সবুজ, সবুজ-১, নীল, নীল-১, শেষের দিকে লাল, লাল-কালো ও শেষে কালো বেল্ট। আমজনতার কাছে যা ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শারীরিক কারণে কর্মে বাধা দেখা দেবে। সন্তানরা আপনার কথা মেনে না চলায় মন ভারাক্রান্ত হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 ১৯১৯- অভিনেতা জহর রায়ের জন্ম
১৯২১- সাহিত্যিক বিমল করের জন্ম
১৯২৪- গায়িকা সুচিত্রা মিত্রের জন্ম
১৯৬৫- মহাকাশচারী সুনীতা উইলিয়ামসের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.২৫ টাকা ৬৪.৯৩ টাকা
পাউন্ড ৮৫.৭০ টাকা ৮৮.৬৩ টাকা
ইউরো ৭৫.২৭ টাকা ৭৭.৯২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,২৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,১১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ আশ্বিন, ১৯ সেপ্টেম্বর, মঙ্গলবার, চতুর্দ্দশী, পূর্ব ফল্গুনী দং ৪৩/৫২ রাত্রি ঘ ১১/১, সূ উ ৫/২৭/৫৭, অ ৫/৩৩/১১, অমৃতযোগ দিবা ঘ ৬/১৫ মধ্যে পুনঃ ৭/৪ গতে ১১/৭ মধ্যে। রাত্রি ঘ ৭/৫৭ গতে ৮/৪৫ মধ্যে পুনঃ ৯/৩২ গতে ১১/৫৪ মধ্যে পুনঃ ১/৩০ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৪/৪০ গতে উদয়াবধি। বারবেলা ৬/৫৮ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১/১ গতে ২/৩১ মধ্যে। কালরাত্রি ৭/৩ গতে ৮/৩২ মধ্যে।
২ আশ্বিন, ১৯ সেপ্টেম্বর, মঙ্গলবার, চতুর্দ্দশী, পূর্বফল্গুনীনক্ষত্র ১১/৩৮/৪৭, সূ উ ৫/২৬/২৮, অ ৫/৩৪/২৮, অমৃতযোগ দিবা ৬/১৫/০ মধ্যে, ৭/৩/৩২- ১১/৬/১২, রাত্রি ৭/৫৬/৫২-৮/৪৪/২০, ৯/৩১/৪৮-১১/৫৪/১২, ১/২৯/৮-৩/৪/৪, ৪/৩৯/০-৫/২৬/২৮, বারবেলা ৬/৫৭/২৮-৮/২৮/২৮, কালবেলা ১/১/২৮-২/৩২/২৮, কালরাত্রি ৭/৩/২৮-৮/৩২/২৮। 
২৭ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
অনূর্দ্ধ ১৭ ভারতীয় ফুটবল দলের খেলোয়াড়দের সর্বসম্মতিক্রমে অমরজিৎ সিং’কে ক্যাপ্টেন নির্বাচিত করা হল

05:13:00 PM

টালিগঞ্জ অগ্রগামীর বিরুদ্ধে ৫-০ গোলে জিতল ইস্ট বেঙ্গল
কলকাতা ফুটবল লিগে টালিগঞ্জ অগ্রগামীর বিরুদ্ধে ৫-০ ...বিশদ

05:03:40 PM

ত্রাণ নিয়ে যাওয়ার পথে দার্জিলিংয়ের জওবাড়িতে খাদে পড়ল ট্রাক, মৃত ৩, জখম ২
দার্জিলিংয়ের সান্দাকফুর কাছে একটি গ্রামে ত্রাণ নিয়ে যাওয়ার ...বিশদ

04:27:00 PM

দিল্লিতে ত্রিপাক্ষিক বৈঠকের রূপরেখা তৈরি করে ফিরলেন বিনয় তামাং
আজ দিল্লিতে ত্রিপাক্ষিক বৈঠকের রূপরেখা তৈরি করে ফিরলেন ...বিশদ

04:25:00 PM

আসানসোলের বরাকরে স্ত্রীকে শিলনোড়া দিয়ে থেঁতলে খুনের অভিযোগ স্বামীর বিরুদ্ধে

03:55:23 PM

তর্পণ করতে গিয়ে দামোদর নদে তলিয়ে গেলেন মন্ত্রী মলয় ঘটকের দাদা অসীম ঘটক, নদীতে ডুবুরি নামিয়ে তল্লাশি চালানো হচ্ছে

03:48:00 PM

তোলাবাজির অপরাধে দাউদ ইব্রাহিমের ভাই ইকবাল কাসকার-সহ দু’জনকে ৮ দিনের পুলিশ হেপাজতের নির্দেশ দিল থানে আদালত

03:42:27 PM