দক্ষিণবঙ্গ
 

 দলীয় অফিস দখল ঘিরে সবংয়ে তৃণমূলের কোন্দল ফের প্রকাশ্যে, তালা ঝোলাল পুলিশ

 সংবাদদাতা, খড়্গপুর: সবংয়ে তৃণমূলের গোষ্ঠী বিরোধ আবার প্রকাশ্যে চলে এল। এবার অবশ্য বিরোধটা আদিদের নিজেদের মধ্যে। যদিও ব্লক সভাপতি প্রভাত মাইতি বলেন, এর পেছনে নব্যদেরও মদত আছে। দলীয় অফিস দখলকে কেন্দ্র করে সোমবার রাতে এমন পরিস্থিতির সৃষ্টি হয় যে ভেমুয়ার দলীয় অফিসে তালা ঝোলাতে হয় পুলিশকে। পুলিশ জানিয়েছে, একটা গন্ডগোল হয়েছিল। পরিস্থিতি সামাল দিতে পুলিশকে হস্তক্ষেপ করতে হয়। অন্যদিকে ওই রাতেই পেরুয়ায় দলীয় মিছিলকে কেন্দ্র করে নব্য ও আদি দুই গোষ্ঠীর বিরোধ বাধে। হাতাহাতিও হয়।
দলীয় সূত্রে জানা গিয়েছে, দীর্ঘদিন ধরে কার্তিক দাস ভেমুয়ার অঞ্চল সভাপতি ছিলেন। সম্প্রতি তাঁকে সরিয়ে সভাপতি করা হয়েছে প্রকাশ মাইতিকে। এরপর থেকেই শুরু হয়ে যায় বিরোধ। যদিও জেলা সভাপতি অজিত মাইতি আগেই জানিয়ে দিয়েছিলেন কোনও সভাপতিকে পদ থেকে সরানো যাবে না। তবুও বিরোধ থেকেই যায়।
অভিযোগ, সোমবার রাতে কার্তিকবাবু অফিস বন্ধ করে চলে যাওয়ার পর প্রকাশবাবু তালা ভেঙে অফিসের দখল নেন। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা দেখা দেয়। দু’পক্ষের মধ্যে বাদানুবাদ শুরু হয়ে যায়। হয় সংঘর্ষও। দলীয় এক কর্মী জখমও হন। পরে পুলিশ এসে পরিস্থিতি আয়ত্তে আনে। দলীয় সূত্রে জানা গিয়েছে, অফিস থেকে সবাইকে বের করে দিয়ে তালা লাগিয়ে দিয়ে চাবি নিয়ে চলে যায় পুলিশ।
ব্লক সভাপতি বলেন, ওখানে নতুন সভাপতি করা হয়েছে। অফিস খোলা নিয়ে আগের সভাপতির সঙ্গে একটা বিরোধ হয়েছিল। এই ঘটনায় নব্যদেরও মদত আছে। আমি বলে দিয়েছি, আপাতত অফিসে তালা লাগানো থাক। পরে দেখা হবে। ওটা আমাদেরই অফিস। শিশির অধিকারি উদ্বোধন করেছিলেন। নব্য তৃণমূল নেতা তথা পঞ্চায়েত সমিতির সভাপতি অমল পান্ডা বলেন, ভেমুয়ায় যা হয়েছে, আদিদের মধ্যেই। ওখানে নব্যদের কোনও ভূমিকা নেই। প্রভাতবাবু বলেন, পেরুয়ায় একটা সমস্যা হয়েছিল। পরে মিটে গিয়েছে।
এদিকে, ডেবরায় দলের ভাঙন রুখতে সক্রিয় হল তৃণমূল। কোর কমিটিতে যুক্ত করা হল এক যুব নেতাকেও। সোমবার রাতে রাজ্যসভার সদস্য মানস ভুঁইঞার উপস্থিতিতে মেদিনীপুরে বৈঠকে বসেন জেলা নেতৃত্ব। নেওয়া হয় বেশ কয়েকটি সিদ্ধান্তও। পরে ডেবরার বিভিন্ন অঞ্চলের সভাপতি ও ব্লক নেতৃত্বকে নিয়ে বৈঠক হয়। সেই বৈঠকে জেলার সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হয় তাঁদের। আর যাতে কেউ দল ছেড়ে চলে না যায়, সেদিকে নেতৃত্বকে সতর্ক নজর রাখতে বলা হয়েছে। প্রসঙ্গত, প্রাক্তন বিধায়ক রাধাকান্ত মাইতি সহ দু’জন পঞ্চায়েত সদস্য মুকুল রায়ের হাত ধরে বিজেপিতে যোগ দিয়েছেন।
জেলা সভাপতি বলেন, রাধকান্তবাবু ছাড়াও একজন পঞ্চায়েত সমিতির সদস্য ও একজন উপপ্রধান বিজেপিতে যোগ দিয়েছেন। রাজ্য নেতৃত্বের সঙ্গে কথা বলে দল তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে। ঠিক হয়েছে, সেই সব এলাকায় দলের বিভিন্ন কর্মসূচি নেওয়া হবে। মিছিল মিটিং করা হবে। সারা ব্লক নিয়েও একটি মহামিছিল করা হবে। তবে তিনি বলেন, আর কেউ দল ছেড়ে যাবেন না। অজিতবাবু বলেন, অঞ্চল সভাপতিদের নিয়ে বৈঠকে ব্লকের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়েছে। তার আগে মানসবাবুর উপস্থিতিতে জেলা নেতাদের নিয়ে বৈঠক হয়। সেখানে জেলার সমগ্র পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়েছে।
সভাপতি বলেন, কিছুদিন আগেই ব্লক সভাপতিকে সরিয়ে দিয়ে কোর কমিটি তৈরি করা হয়েছে। ঠিক হয়েছে, পঞ্চায়েত ভোট পর্যন্ত সেই কোর কমিটিই দল চালাবে। যুব তৃণমূল কংগ্রেসের জেলা সাধারণ সম্পাদক প্রদীপ করকে কোর কমিটির নতুন সদস্য করা হয়েছে। ব্লক নেতৃত্বকে জানিয়ে দেওয়া হয়েছে, প্রদীপ করকেও সব বৈঠকে ডাকতে হবে। সবাই মিলে সিদ্ধান্ত নিতে হবে।
15th  November, 2017
করিমপুর
দলকে জেতাতে একসঙ্গে ঝাঁপিয়ে পড়ার বার্তা শুভেন্দুর

সংবাদদাতা, তেহট্ট: কে প্রার্থী দেখার দরকার নেই, শুধু দেখবেন দল। দল যাকেই প্রার্থী করুক তাকেই জেতানোর জন্য সবাইকে ঝাঁপিয়ে পড়তে হবে। পঞ্চায়েত ভোট সামনে রেখে শনিবার নদীয়ার করিমপুর-২ ব্লকের তৃণমূলের কর্মী সম্মেলনে একথা বলেন রাজ্যের পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। এদিন নতিডাঙ্গা অমিয় স্মৃতি বিদ্যালয় মাঠে এই সম্মেলন হয়।
বিশদ

বহরমপুর
সকলকে ঐক্যবদ্ধভাবে মান্নান হোসেনের স্বপ্ন পূরণের আহ্বান অভিষেকের

বিএনএ, বহরমপুর: সকলকে ঐক্যবদ্ধভাবে মান্নান হোসেনের স্বপ্ন বাস্তবায়িত করতে হবে। শনিবার প্রয়াত নেতার পারিবারিক শোকসভায় যোগ দিয়ে একথা বলেন তৃণমূল যুব কংগ্রেসের রাজ্য সভাপতি তথা সংসদ সদস্য অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিকে, ২ডিসেম্বর বহরমপুর স্টেডিয়ামে বড় জমায়েত করে প্রয়াত নেতার স্মরণসভা করবে তৃণমূল।
বিশদ

প্রতিটি জেলায় বৃহৎ গোডাউনের জন্য ৮০০ কোটি টাকা বরাদ্দ করেছে সরকার: খাদ্যমন্ত্রী

বিএনএ, বর্ধমান: রাজ্যের প্রতিটি জেলায় একটি করে ৮০ হাজার থেকে এক লক্ষ মেট্রিকটন শস্য মজুত রাখার মতো বৃহৎ গোডাউন করা হবে। এজন্য রাজ্য সরকার ৮০০ কোটি টাকা বরাদ্দ করেছে। গোডাউনের জন্য ১০ একর করে জমি প্রয়োজন।
বিশদ

মহম্মদবাজার
এবার চোখ রাঙালে চোখ তুলে নেওয়ার নিদান অনুব্রতর

বিএনএ, সিউড়ি: এবার চোখ রাঙালে চোখ তুলে নেওয়ার নিদান দিলেন তৃণমূল কংগ্রেসের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। কয়েকদিন আগে তিনি পুলিশকে হুঁশিয়ারির পর রাজ্যজুড়ে সমালোচনার ঝড় উঠেছিল।
বিশদ

অবরোধ, আগুন জ্বালিয়ে বিক্ষোভ
মহম্মদবাজারে পথ দুর্ঘটনায় যুবকের মৃত্যুতে তীব্র উত্তেজনা, পুলিসকে লাঠি-বাঁশ নিয়ে তাড়া

বিএনএ, সিউড়ি: শনিবার সকালে পথ দুর্ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়াল মহম্মদবাজার থানার রায়পুর মোড়ে। একটি লরি বেপরোয়াভাবে বাইক আরোহীকে ধাক্কা মারলে যুবক পড়ে যায়। সেই সময় একটি ডাম্পার তাঁকে পিষে দেয়। এলাকার বাসিন্দাদের দাবি, পুলিসের তাড়া খেয়েই লরিটি প্রচণ্ড জোরে যাওয়ার চেষ্টা করতেই দুর্ঘটনা ঘটে।
বিশদ

পাড়ায়
সিভিক ভলান্টিয়ার ও এনভিএফ কর্মীদের বেঁধে দেওয়াল কেটে সোনার দোকানে ডাকাতি

সংবাদদাতা, পুরুলিয়া: শুক্রবার রাতে পাড়া থানার আনাড়ায় সিভিক ভলান্টিয়ার ও এনভিএফ কর্মীদের মারধর করে বেঁধে রেখে সোনার দোকানের মাটির দেওয়াল কেটে প্রায় ৭লক্ষ টাকার গয়না ডাকাতি করে চম্পট দিল দুষ্কৃতীরা। ডাকাতির সময় ওই এলাকার এক বেসরকারি নিরাপত্তারক্ষীকেও দুষ্কৃতীরা মারধর করে।
বিশদ

কালনা আদালতে বিচার ব্যবস্থার উপর পুলিসের হস্তক্ষেপের ঘটনায় তদন্তে হাইকোর্টের দুই বিচারপতি

বিএনএ, বর্ধমান ও সংবাদদাতা, কালনা: কালনা মহকুমা আদালতে বিচার প্রক্রিয়ার উপর পুলিসি হস্তক্ষেপের ঘটনায় শনিবার হাইকোর্টের দুই বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও সব্যসাচী ভট্টাচার্য কালনায় এসে ঘটনার সম্পর্কে তথ্য সংগ্রহ করলেন।
বিশদ

ব্যক্তিগত শত্রুতা নাকি গুরুত্বপূর্ণ নথি হাতানোর উদ্দেশ্যে দুর্গাপুরে বৃদ্ধকে খুন, ধন্দে পুলিস

বিএনএ, আসানসোল: ব্যক্তিগত কোনও বিষয়, না কোনও গুরুত্বপূর্ণ নথি হাতানোর জন্য দুর্গাপুরের বৃদ্ধকে খুন করা হয়েছে তা নিয়ে ধন্দে রয়েছে পুলিস। শনিবার দুর্গাপুর থানার পুলিস মৃত সত্যরঞ্জন খাঁড়ার ছেলে বাপি ও বাড়ির দুই কাজের লোককে দিনভর জিজ্ঞাসাবাদ করেছে।
বিশদ

তৃণমূল নেতা খুনের মামলায়
বহরমপুরে আদালতে আত্মসমর্পণ করে জামিন পেলেন অধীর

বিএনএ, বহরমপুর: তৃণমূল নেতা কামাল শেখ খুনের মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন পেলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। শনিবার তিনি বহরমপুরে অতিরিক্ত জেলা দায়রা বিচারক (চতুর্থ) জয়ন্ত চক্রবর্তীর এজলাসে আত্মসমর্পণ করেন।
বিশদ

কংগ্রেসকে ধ্বংস করার স্বপ্ন সফল হবে না তৃণমূলের: অধীর

সংবাদদাতা, কান্দি: তৃণমূল নেতারা কংগ্রেসকে ধ্বংস করার স্বপ্ন দেখছে। কিন্তু ওদের ওই স্বপ্ন কোনও দিন সফল হবে না। কংগ্রেস দুর্বল হলেও, কোনওদিন ধ্বংস হবে না। শনিবার সন্ধ্যায় সালারে কংগ্রেসের এক প্রতিবাদ সভায় একথা বলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী।
বিশদ

তৃণমূল সরকারের অযোগ্যতার জন্যই পুলিসকে ভুগতে হচ্ছে: দিলীপ

সংবাদদাতা, খড়্গপুর: তৃণমূল সরকারের অযোগ্যতা, অসফলতার জন্যই আজ পুলিসকে ভুগতে হচ্ছে। মানুষের ক্ষোভের সামনে পুলিসকে ঠেলে দেওয়া হচ্ছে। শনিবার নিজের বিধানসভা কেন্দ্র খড়্গপুরে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে বিজেপির রাজ্য সভাপতি তথা বিধায়ক দিলীপ ঘোষ একথা বলেন।
বিশদ

ক্ষমতা দখলকে কেন্দ্র করে গোঘাটে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব অব্যাহত, উপপ্রধান সহ জখম ৪

বিএনএ, আরামবাগ: শুক্রবার রাতে ক্ষমতা দখলকে কেন্দ্র করে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে মারধরের জেরে গোঘাটের পশ্চিমপাড়া এলাকায় ফের উত্তেজনা ছড়ায়। মারধরের জেরে উপপ্রধান সহ চারজন তৃণমূল কর্মী গুরুতর জখম হয়েছেন। তাঁদের মধ্যে তিনজনকে আরামবাগ মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিস জানিয়েছে, মারধরের অভিযোগে দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

বর্ধমানে অধ্যক্ষ হেনস্তায় মদত, অভিযুক্ত অধ্যাপকের জামিনের আবেদন খারিজ

সংবাদদাতা, বর্ধমান: অধ্যক্ষ এবং কয়েকজন শিক্ষক-শিক্ষিকাকে হেনস্তায় ছাত্র সংসদের সম্পাদককে মদত দেওয়ায় অভিযুক্ত বর্ধমান রাজ কলেজের অধ্যাপক তারকেশ্বর মণ্ডল শনিবার সিজেএম আদলাতে আত্মসমর্পণ করেন। তাঁর হয়ে আইনজীবী সৌম্যকান্তি পাল জামিনের আবেদন করেন।
বিশদ

ফোনে প্রেমের ফাঁদ পেতে ভিনরাজ্যে নিয়ে গিয়ে বরাবাজারের যুবতীকে গণধর্ষণ

সংবাদদাতা, পুরুলিয়া: মোবাইল ফোনে প্রেমের ফাঁদ পেতে ভিনরাজ্যে নিয়ে গিয়ে বরাবাজারের চন্দনপুর গ্রামের এক যুবতীকে গণধর্ষণ করা হয় বলে অভিযোগ। ওই যুবতীকে ঝাড়খণ্ডের ডিমনা মোড় সংলগ্ন জঙ্গলে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ। ঝাড়খণ্ড পুলিস এবিষয়ে অভিযোগ নিতে অস্বীকার করলে ওই যুবতী কোনওক্রমে বাড়ি ফিরে বরাবাজার থানায় অভিযোগ করেন।
বিশদ

Pages: 12345

একনজরে
 প্রসেনজিৎ কোলে, কলকাতা: একদিকে বিদ্যুৎ চুরি, অন্যদিকে ঝড়-বৃষ্টিতে তার ছিঁড়ে পরিষেবা ব্যাহত হওয়ার মতো ঘটনা এড়াতে এবার কোচবিহার এবং নবদ্বীপ শহরের গোটা বিদ্যুৎ বণ্টনের পরিকাঠামো ...

 বিএনএ, চুঁচুড়া: গোষ্ঠীদ্বন্দ্ব কোনও ভাবেই বরদাস্ত করা হবে না। যে সমস্ত কর্মী দলের পরিবর্তে নিজের স্বার্থরক্ষার জন্য গোষ্ঠী তৈরি করছেন, বহুবার তাঁদের সতর্ক করা হয়েছে। নিজেদের দ্রুত শুধরে নিতে না পারলে তাঁদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ, প্রয়োজনে বরখাস্ত করা হবে। ...

বিএনএ, কোচবিহার: পঞ্চায়েত নির্বাচনকে পাখির চোখ করে আজ, রবিবার থেকে আদাজল খেয়ে ময়দানে নামছে কোচবিহার জেলা বিজেপি। নভেম্বরের মধ্যেই তৃণমূল স্তরে সংগঠনের বুথস্তরের কমিটি তৈরির কাজ শেষ করে ভিতকে আরও মজবুত করার ব্যাপারে রাজ্য থেকে জেলাতে নির্দেশ পাঠানো হয়েছে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতীয় ব্যাটিংয়ের অন্যতম ভরসা চেতেশ্বর পূজারা বলেছেন, কাউন্টি ক্রিকেট খেলার সুবিধা পাচ্ছেন তিনি। তিনি এই প্রসঙ্গে আরও বলেন, ‘এই মরশুমে আমি আটটি কাউন্টি ম্যাচ খেলেছি। ফলে ইডেনের উইকেটে ব্যাট করতে খুব বেশি সমস্যা হয়নি। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বিষয় নির্বাচন সঠিক হওয়া দরকার। কর্মপ্রার্থীরা কোন শুভ সংবাদ পেতে পারেন। কারও সঙ্গে সম্পর্কহানি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৭: ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্ম
১৯২২: সঙ্গীতকার সলিল চৌধুরির জন্ম
১৯২৮: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের জন্ম
১৯৫১: অভিনেত্রী জিনাত আমনের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৩২ টাকা ৮৭.১৯ টাকা
ইউরো ৭৫.২০ টাকা ৭৭.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  November, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ অগ্রহায়ণ, ১৯ নভেম্বর, রবিবার, প্রতিপদ রাত্রি ৭/১৫, নক্ষত্র-অনুরাধা রাত্রি ৯/৫৭, সূ উ ৫/৫৫/৪৩, অ ৪/৪৮/১৭, অমৃতযোগ দিবা ঘ ৬/৪০ গতে ৮/৫০ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ঘ ৭/২৩ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ১/৩৪ মধ্যে পুনঃ ২/২৭ গতে উদয়াবধি, বারবেলা ১০/০ গতে ১২/৪০ মধ্যে, কালরাত্রি ১২/৫৯ গতে ২/৩৯ মধ্যে।
ইতু পূজা।
 
২ অগ্রহায়ণ, ১৯ নভেম্বর, রবিবার, প্রতিপদ রাত্রি ৫/৪৫/৪১, অনুরাধানক্ষত্র ৯/২৭/৫২, সূ উ ৫/৫৬/১২, অ ৪/৪৭/১৯, অমৃতযোগ দিবা ৬/৩৯/৩৬-৮/৪৯/৩৮, ১১/৪৩/০-২/৩৬/২১, রাত্রি ৭/২৫/৬-৯/১০/১৬, ১১/৪৮/৩-১/৩৩/১৪, ২/২৫/৫০-৫/৫৬/৫৮, বারবেলা ১০/০/২২-১১/২১/৪৫, কালবেলা ১১/২১/৪৫-১২/৪৩/৯, কালরাত্রি ৯/৪৩/১৩-১১/২১/৫৮।
ইতু পূজা।

২৯ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজ শহরের তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রির কাছাকাছি

08:15:00 AM

নিলামে বিক্রি হচ্ছে ট্রাম্প-মেলেনিয়ার বিয়ের কেক
নিলামে বিক্রি হতে চলেছে ট্রাম্প-মেলেনিয়ার বিয়ের কেক। স্মারক হিসাবে মার্কিন ...বিশদ

08:10:00 AM

ইন্টারলকিংয়ের কাজের জন্য আজ সকাল থেকে ১২ঘণ্টা খড়্গপুর স্টেশনে কোনও ট্রেন ঢুকবে না
বিশ্বমানের ইন্টারলকিংয়ের কাজের জন্য আজ, রবিবার সকাল থেকে ...বিশদ

08:00:00 AM

 ইতিহাসে আজকের দিনে
 ১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের ...বিশদ

08:00:00 AM

আই এস এল: নর্থইস্ট ইউনাইটেড :০ জামশেদপুর এফ সি :০
আজ গুয়াহাটির ইন্দিরা গান্ধী অ্যাথেলেটিক স্টেডিয়ামে আই এস এল-এ মুখোমুখি ...বিশদ

18-11-2017 - 10:04:08 PM