খেলা
 

কার্যত নক-আউট পর্বে বায়ার্ন
জোড়া গোল লিওয়ানডস্কির

বায়ার্ন মিউনিখ-২                                     এইকে এথেন্স-০
(রবার্ট লিওয়ানডস্কি-২)
মিউনিখ, ৮ নভেম্বর: ঘরের মাঠ অ্যালায়েঞ্জ এরিনায় গ্রিসের ক্লাব এইকে এথেন্সকে সহজেই হারাল বায়ার্ন মিউনিখ। বুধবার বিজয়ী দলের হয়ে জোড়া গোল পেয়েছেন পোলিশ স্ট্রাইকার রবার্ট লিওয়ানডস্কি। ইউরোপিয়ান প্রতিযোগিতায় শততম ম্যাচে গোল পাওয়ার পর তিনি বলেছেন, ‘দলের জয়ে বড় ভূমিকা রাখতে পেরে ভালো লাগছে। তবে এর থেকেও ভালো খেলার ক্ষমতা রয়েছে বায়ার্ন মিউনিখের। এইকে এথেন্সের বিরুদ্ধে এই জয় আমাদের আত্মবিশ্বাস অবশ্যই বাড়াবে।’
চার ম্যাচে দশ পয়েন্ট পেয়ে গ্রুপ-ই’র শীর্ষে বায়ার্ন মিউনিখ। প্রতিযোগিতার নক-আউট পর্বে ওঠা কার্যত নিশ্চিত তাদের। কারণ বেনফিকা ও আয়াখসের মধ্যে বুধবার এই গ্রুপের অপর ম্যাচটি ১-১ গোলে শেষ হয়। এদিন ঘরের মাঠে ৪-৩-৩ ফর্মেশনে দল সাজিয়েছিলেন বায়ার্ন কোচ টমাস টুচেল। গোলে ম্যানুয়েল ন্যুয়ের। রক্ষণ সামলানোর দায়িত্ব ছিল জোসুয়া কিমিচ, জেরোমে বোয়েতাং, ম্যাটস হামেলস ও ডেভিড আলাবার উপর। মাঝমাঠে টমাস মুলার, জাভি মার্টিনেজ, লিওন গোরেটস্কা। আপফ্রন্টে রবার্ট লিওয়ানডস্কির পাশে সের্গে গাবরি ও ফ্র্যাঙ্ক রিবেরি।
শুরু থেকে প্রেসিং ফুটবল খেললেও কাঙ্ক্ষিত গোলের জন্য ৩১ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় বায়ার্ন মিউনিখকে। এর আগে গোরেটস্কার দু’টি প্রয়াস রুখে দেন বিপক্ষ গোলরক্ষক। জার্মান ক্লাবটির দুই উইং ব্যাক জোসুয়া কিমিচ ও ডেভিড আলাবা ঘনঘন ওভারল্যাপে ওঠায় সমস্যায় পড়ে গ্রিসের ক্লাবটি। ৩০ মিনিটে কর্নারের সময় বক্সের মধ্যে লিওয়ানডস্কিকে ফেলে দেন কোসিচ। রেফারি সঙ্গত কারণেই পেনাল্টির নির্দেশ দেন। স্পটকিক থেকে লক্ষ্যভেদে ভুল হয়নি পোলিশ স্ট্রাইকারটির (১-০)। প্রথমার্ধের মতো বিরতির পরেও বায়ার্নের আধিপত্য ছিল সংশয়াতীত। এই পর্বে গোরেটস্কা ও রিবেরি সহজ সুযোগ নষ্ট করেন। ৭১ মিনিটে কর্নার থেকে ভেসে আসা বল বিপক্ষের এক ডিফেন্ডারের মাথায় লেগে দ্বিতীয় পোস্টের কাছে এলে তা গোলে ঠেলে দেন লিওয়ানডস্কি (২-০)। এই গোলটির ক্ষেত্রে তাঁর অ্যাক্রোব্যাটিক ফিটনেসের প্রশংসা না করে উপায় নেই।
09th  November, 2018
 কৌশল বদলে সিরিজ জিততে মরিয়া ভারত

মেলবোর্ন, ১৭ জানুয়ারি: টি-২০ সিরিজ ড্র। টেস্ট সিরিজে ঐতিহাসিক সাফল্য। এবার একদিনের সিরিজ পকেটে পুরে নেওয়ার সুযোগ বিরাট কোহলিদের সামনে। অতীতে কখনও অস্ট্রেলিয়ার মাটিতে দ্বিপাক্ষিক ওয়ান ডে সিরিজ জিততে পারেনি ‘মেন ইন ব্লুজ’। সেই আক্ষেপ এবার মেটানোর সুযোগ ‘টিম ইন্ডিয়া’র সামনে। তিন ম্যাচের সিরিজের ফল এখন ১-১।
বিশদ

এখনও লিগ দৌড়ে আমরা প্রবলভাবে রয়েছি: আলেজান্দ্রো
অবশেষে যুবভারতীতে খেলার সুযোগ পাচ্ছেন জুনিয়র বিশ্বকাপাররা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার সকালে ইস্ট বেঙ্গলের প্র্যাকটিসে স্প্যানিশ কোচ আলেজান্দ্রো ঘন ঘন ডেকে নিচ্ছিলেন সিয়াম হাঙ্গালকে। শুক্রবার ইন্ডিয়ান অ্যারোজের বিরুদ্ধে কাসিম আইদারাকে সঙ্গে নিয়ে তিনি বুঝিয়ে দিচ্ছিলেন লালরিনডিকা রালতের পরিবর্ত হিসাবে নেমে তাঁর ভূমিকা কী হবে?
বিশদ

 হার্দিকের অভাব মেনে নিলেন ধাওয়ান

 মেলবোর্ন, ১৭ জানুয়ারি: ঘুরিয়ে হার্দিক পান্ডিয়ার হয়ে সওয়াল করলেন ভারতীয় দলের ওপেনার শিখর ধাওয়ান। তিনি বলেছেন, ‘হার্দিকের উপস্থিতি খুবই গুরুত্বপূর্ণ দলে ভারসাম্য রক্ষার ক্ষেত্রে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি ওয়ান ডে সিরিজে ও না খেলায় আমরা পঞ্চম বোলারের অভাব বোধ করছি প্রতিটি পদক্ষেপে।’
বিশদ

সেরেনা সর্বকালের সেরা মহিলা প্লেয়ার: স্টেফি
একনম্বর ডকোভিচ, হালেপ লক্ষ্যের দিকে এগচ্ছেন

 মেলবোর্ন, ১৭ জানুয়ারি: কানাডার ইউজেনি বাউচার্ডকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে উঠলেন সেরেনা উইলিয়ামস। বৃহস্পতিবার আমেরিকান তারকা ৭০ মিনিটে ৬-২, ৬-২ সেটে জিতলেন। তৃতীয় রাউন্ডে সেরেনার সামনে অবাছাই ইউক্রেনের তরুণী ডায়ানা ইয়াসট্রেমস্কা।
বিশদ

টোকিও গেমসে সোনা চান মেরি কম

 মুম্বই, ১৭ জানুয়ারি: ভারতের কিংবদন্তি মহিলা বক্সার মেরি কম ছ’বার বিশ্ব চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়েছেন। তাঁর এখনএকমাত্র লক্ষ্য, ২০২০ টোকিও ওলিম্পিকসে সোনা জেতা। ৩৫ বছর বয়সী মণিপুরের এই বক্সার বলেন, ‘আগামী ওলিম্পিকসে সোনা জেতার জন্য ক্ষুধার্ত। মহম্মদ আলি আমার প্রেরণা।
বিশদ

রোনাল্ডোর গোলে সুপার কাপ জিতল জুভেন্তাস

জেড্ডা, ১৭ জানুয়ারি: এরকম ম্যাচ উইনিং পারফরম্যান্সের জন্যই তো ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে তুরিনে নিয়ে আসা হয়েছে। বক্তার নাম ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি। পেশায় জুভেন্তাসের কোচ।
বিশদ

ভারতের বিরুদ্ধে শক্তিশালী ওয়ান ডে দল নিউজিল্যান্ডের

 ওয়েলিংটন, ১৭ জানুয়ারি: ভারতের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের জন্য দল ঘোষণা করল নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচের সিরিজ হলেও আপাতত প্রথম তিনটি ম্যাচের দল বেছে নেওয়া হয়েছে। পাশাপাশি ঘোষণা করা হয়েছে তিন ম্যাচের টি-২০ সিরিজের দলও।
বিশদ

সুপ্রিম কোর্টে ঝুলছে হার্দিকদের ভবিষ্যৎ
পাশে দাঁড়ালেন সৌরভ গাঙ্গুলি

 নয়াদিল্লি, ১৭ জানুয়ারি: ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) সংক্রান্ত যাবতীয় শুনানি সাতদিনের জন্য পিছিয়ে দিল সুপ্রিম কোর্ট। ফলে নিজেদের ক্রিকেট ভবিষ্যৎ জানার জন্য অপেক্ষা আরও বাড়ল হার্দিক পান্ডিয়া এবং লোকেশ রাহুলের।
বিশদ

মালয়েশিয়া মাস্টার্স ব্যাডমিন্টন
শেষ আটে সাইনা-শ্রীকান্ত

 কুয়ালালামপুর, ১৭ জানুয়ারি: মালয়েশিয়া মাস্টার্স ব্যাডমিন্টনের কোয়ার্টার ফাইনালে উঠলেন ভারতের শীর্ষ তারকা সাইনা নেহওয়াল ও কিদাম্বি শ্রীকান্ত। একই দিনে সাইনার স্বামী পারুপল্লী কাশ্যপ প্রতিযোগিতা থেকে ছিটকে গেলেন। সপ্তম বাছাই সাইনা ৩৯ মিনিটের লড়াইয়ে হারালেন হংকংয়ের পুই ইন ইপকে। খেলার ফল ২১-১৪, ২১-১৬।
বিশদ

হেরেও শেষ আটে রিয়াল মাদ্রিদ
বিদায় আতলেতিকো মাদ্রিদের

 মাদ্রিদ, ১৭ জানুয়ারি: আতোঁয়া গ্রিজম্যানের দুরন্ত পারফরম্যান্স সত্ত্বেও কোপা দেল রে থেকে বিদায় নিল আতলেতিকো মাদ্রিদ। বুধবার ঘরের মাঠ ওয়ান্ডা মেট্রোপলিটানোয় রাউন্ড অব সিক্সটিনের ফিরতি পর্বের ম্যাচে জিরোনার সঙ্গে ৩-৩ ড্র করে ডিয়েগো সিমোনের দল। প্রথম পর্বের ম্যাচ ১-১ গোলে শেষ হয়েছিল।
বিশদ

কলকাতা প্রিমিয়ার স্কিল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ব্রিটিশ কাউন্সিল ও প্রিমিয়ার লিগের যৌথ উদ্যোগে প্রিমিয়ার স্কিল ফুটবল কোচিং প্রোগ্রাম সফল হল। যে কোচিং স্কিল জনপ্রিয় হয়েছে কলকাতায়। ১০ থেকে ১৪ জানুয়ারি সল্টলেকের সাই ইস্টার্ন সেন্টারে এই কোচিং স্কিল প্রোগ্রাম তিনটি পর্যায়ে অনুষ্ঠিত হয়।
বিশদ

লরিয়াস পুরস্কারের জন্য মনোনীত ভিনেশ

 মোনাকো, ১৭ জানুয়ারি: ভারতের কুস্তিগির ভিনেশ ফোগাট প্রথম দেশীয় ক্রীড়াবিদ হিসেবে ঐতিহ্যবাহী লরিয়াস পুরস্কারের জন্য মনোনীত হলেন। আগামী ১৮ ফেব্রুয়ারি এই পুরস্কার বিতরণী অনুষ্ঠান হবে।
বিশদ

দিল্লির সাইয়ে হানা সিবিআইয়ের

 নয়াদিল্লি, ১৭ জানুয়ারি: সিবিআই বৃহস্পতিবার দিল্লির স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়ার (সাই) অফিসে হানা দিয়ে ঘুষ নেওয়ার অভিযোগে কতিপয় কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে। সূত্রের খবর, কয়েকজন সাই অফিসারের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ পেয়ে সিবিআই অফিসাররা অভিযান চালান।
বিশদ

‘বাংলার গৌরব’ পরিমল দে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারের খেল সম্মানের অঙ্গ হিসাবে বাংলার গৌবর পুরস্কার পাচ্ছেন পরিমল দে। ছয়েক দশকের শেষ দিকে পরিমল দে’র মধ্যেই চুনী গোস্বামীর বিকল্প খুঁজে পেতে চাইত ইস্ট বেঙ্গল জনতা। ১৯৭০ সালে আইএফএ শিল্ড ফাইনালে ইরানের পাস ক্লাবের বিরুদ্ধে পরিবর্ত হিসাবে নেমে জয়সূচক গোল করে তিনি নায়ক হয়ে ওঠেন।
বিশদ

Pages: 12345

একনজরে
 বিএনএ, আসানসোল: ঠান্ডার হাত থেকে বাঁচতে আগুন পোহাতে গিয়ে পশ্চিম বর্ধমানে দু’জনের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতদের নাম প্রতিভা নাগ(৮৪) এবং পূজা বাউরি(২৩)। প্রতিভাদেবীর বাড়ি রানিগঞ্জে। পূজাদেবীর বাড়ি বার্নপুরে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্কুলে খেলাধুলোর গুরুত্ব বাড়াতে কেন্দ্রীয় সরকারের তরফে সরঞ্জাম দেওয়ার ঘোষণা আগেই করা হয়েছিল। খোদ সিবিএসই বোর্ড একাধিক পদক্ষেপ নিয়ে শারীরশিক্ষার প্রতি বাড়তি ...

 বিএনএ, চুঁচুড়া: প্রায় ১ কোটি টাকা ব্যয়ে সিঙ্গুরের তাপসী মালিক কৃষক বাজারে সৌরশক্তি চালিত সব্জি সংরক্ষণ কক্ষ চালু করছে কৃষি বিপনণ দপ্তর। দেশের মধ্যে এমন ...

শুভ্র চট্টোপাধ্যায়,কলকাতা: অধিকাংশ রাজ্যই ধর্ষণের মতো ঘটনার তদন্ত দু’মাসে শেষ করছে না। এনিয়ে রীতিমতো বিরক্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। ইতিমধ্যেই দিল্লি থেকে সতর্ক করে পশ্চিমবঙ্গ সহ আরও ছয় রাজ্যকে চিঠি পাঠানো হয়েছে। তথ্য ও পরিসংখ্যান তুলে ধরে ওই চিঠিতে বলা হয়েছে, ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসায়ীদের ক্ষেত্রে নতুন সুযোগ কাজে লাগানো উচিত। কর্মস্থানে সহকর্মীর ঈর্ষার শিকার। গুরুজনের স্বাস্থ্যোন্নতি। পুলিসি ঝামেলা। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭: সঙ্গীতশিল্পী কে এল সায়গলের মৃত্যু
১৯৭২: ক্রিকেটার বিনোদ কাম্বলির জন্ম
১৯৯৬: রাজনীতিক ও অভিনেতা এন টি রামারাওয়ের মৃত্যু
২০০৩: কবি হরিবংশ রাই বচ্চনের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৯ টাকা ৭২.০৯ টাকা
পাউন্ড ৯০.১০ টাকা ৯৩.৩৬ টাকা
ইউরো ৭৯.৭২ টাকা ৮২.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৯৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,২৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৭৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ মাঘ ১৪২৫, ১৮ জানুয়ারি ২০১৯, শুক্রবার, দ্বাদশী ৩৪/৫৮ রাত্রি ৮/২২। নক্ষত্র- রোহিণী ১৫/৪ দিবা ১২/২৫, সূ উ ৬/২৩/২, অ ৫/১০/৪৪, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ৮/৩২ গতে ১০/৪১ মধ্যে পুনঃ ১২/৫০ গতে ২/১৭ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫৫ গতে ৮/৪১ মধ্যে পুনঃ ৩/৪৩ গতে ৪/৩৬ মধ্যে। বারবেলা ঘ ৯/৪ গতে ১১/৪৫ মধ্যে, কালরাত্রি ঘ ৮/২৮ গতে ১০/৭ মধ্যে।
৩ মাঘ ১৪২৫, ১৮ জানুয়ারি ২০১৯, শুক্রবার, দ্বাদশী সন্ধ্যা ৫/১৬/৩৯। রোহিণীনক্ষত্র ৯/৩৮/১৮। সূ উ ৬/২৪/৪৭, অ ৫/৮/২৯, অমৃতযোগ দিবা ঘ ৭/৫০/৩৭ মধ্যে ও ঘ ৮/৩৩/৩১ থেকে ১০/৪২/১৬ মধ্যে ও ১২/৫১/০ থেকে ২/৩৬/৫০ মধ্যে ও ৩/৪২/৩৯ থেকে ৫/৮/২৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৪/৩৯ থেকে ৮/৪০/৫০ মধ্যে ও ৩/৪৫/৩১ থেকে ৪/৩৮/৩৬ মধ্যে। বারবেলা ৯/৫/৪৩ থেকে ১০/২৬/১০ মধ্যে, কালবেলা ১০/২৬/১০ থেকে ঘ ১১/৪৬/৩৮ মধ্যে, কালরাত্রি ৮/২৭/৩৪ থেকে ঘ ১০/৭/৬ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
তৃতীয় ওয়ান ডে: অস্ট্রেলিয়া ৩০ ওভারে ১২৪/৫ 

10:34:31 AM

লাদাখে তুষারঝড়ে নিখোঁজ ১০জন, চলছে তল্লাশি অভিযান 

10:18:00 AM

শহরে ট্রাফিকের হাল
আজ, শুক্রবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের উপর স্বাভাবিক। ...বিশদ

10:09:13 AM

তৃতীয় ওয়ান ডে: অস্ট্রেলিয়া ২০ ওভারে ৮০/২ 

09:55:40 AM

ব্যাপক কুয়াশার জেরে দিল্লিতে দেরিতে চলছে প্রায় ১০টি দুরপাল্লার ট্রেন

09:49:00 AM

৮৪ পয়েন্ট পড়ল সেনসেক্স 

09:46:00 AM