Bartaman Patrika
খেলা
 

নেতা মনোজ তিওয়ারিই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আপাতত মনোজ তিওয়ারিই রনজি ট্রফিতে নেতৃত্ব দেবেন বাংলাকে। বৃহস্পতিবার সিএবি সচিব অভিষেক ডালমিয়ার নেতৃত্বে মধ্যপ্রদেশ ম্যাচের জন্য বাংলা দল নির্বাচিত হয়। উপস্থিত ছিলেন মনোজও। আপাতত একটি ম্যাচের জন্য ১৬ সদস্যের দল ঘোষিত হয়েছে। দলে এসেছেন বিবেক সিং ও ঋত্বিক চ্যাটার্জি। তবে ঋত্বিকের ফিটনেস টেস্ট নেওয়া হবে।
রনজি ট্রফির প্রথম ম্যাচে হিমাচল প্রদেশের বিরুদ্ধে দল নির্বাচন নিয়ে ক্ষুব্ধ হয়ে মনোজ জানিয়েছিলেন, প্রথম ম্যাচের পর তিনি নেতৃত্ব ছেড়ে দেবেন। কিন্তু পাহাড় থেকে তিন পয়েন্ট নিয়ে ফেরার পর সিএবি কর্তারা মনোজের মানভঞ্জনের চেষ্টা করেন। গতকালও সিএবি সভাপতি সৌরভ গাঙ্গুলি ও সচিব অভিষেক ডালমিয়া দফায় দফায় কথা বলেন মনোজের সঙ্গে। তাতেই বরফ গলে। দল নির্বাচনী বৈঠক শেষ করে বাড়ি ফেরার পথে মনোজ বলেন, ‘গোটা মরশুমেই তিনি বাংলাকে নেতৃত্ব দেবেন।’ তবে সিএবি কর্তারা অন্য কথা বলছেন। তাঁদের দাবি, ‘এটা নির্বাচকদের কাজ। আমরা যতটুকু জানি তাতে একটা ম্যাচের জন্য মনোজ নেতা নির্বাচিত হয়েছেন।’ তাই মনোজের দাবি আদৌ কতটা সত্য, তা নিয়ে ধোঁয়াশা কিন্তু থেকেই যাচ্ছে।
09th  November, 2018
ইডেনে প্রথম ম্যাচেই
রুদ্ধশ্বাস জয় নাইটদের

সুকান্ত বেরা : স্বপ্নভঙ্গের মঞ্চেই নতুন করে স্বপ্ন দেখা শুরু নাইটদের। গতবছর ইডেনেই দ্বিতীয় কোয়ালিফায়ারে সানরাইজার্স হায়দরাবাদের কাছে হেরে ছিটকে গিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। দ্বাদশ পর্বের আইপিএলে রবিবার আন্দ্রে রাসেলের বিধ্বংসী ব্যাটিংয়ের সুবাদে বদলার ম্যাচে সানরাইজার্সের বিরুদ্ধে ৬ উইকেটে বাদশাহী জয় ছিনিয়ে নিল কেকেআর।
বিশদ

 শর্ট সার্কিটের কারণে ইডেনে ফের আলো বিভ্রাট

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আলো বিভ্রাটে ফের ইডেনে আইপিএলের ম্যাচে বিঘ্ন ঘটল। রবিবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্সের ব্যাটিং যখন ১৫.২ ওভারে চলছিল, তখন আচমকাই ‘ই’ ব্লকের বাতিস্তম্ভের আংশিক আলো নিভে যায়। প্রায় বারো মিনিট খেলা বন্ধ থাকে।
বিশদ

 এলেন, দেখলেন, দিল জিতলেন শাহরুখ

 সুকান্ত বেরা: শুভমান গিলের জোরালো শট তখনও সাইটস্ক্রিনে আছড়ে পড়েনি, লোহার রেলিংয়ে উপর উঠে দু’হাত ছুঁড়ে শিশুর মতো উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা গেল কিং খানকে। মায়াবি আলোয় কেকেআরের অবিশ্বাস্য জয়ে উদ্বেলিত তখন গোটা ইডেন। জয়ের তরঙ্গ আছড়ে পড়ছে গ্যালারিতে। নাইট সমর্থকদের মুখে তখন একটাই বুলি-- করব...লড়ব...জিতব...রে।
বিশদ

 আজ পাঞ্জাবের মুখোমুখি রাজস্থান, নজরে স্মিথ

 জয়পুর, ২৪ মার্চ: সোমবার ঘরের মাঠে রাজস্থান রয়্যালস এবারের আইপিএলে অভিযান শুরু করছে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে। এই ম্যাচটির দিকে তাকিয়ে আছে আইসিসি টেস্ট খেলিয়ে দেশগুলি। কারণ এই ম্যাচে নির্বাসন কাটিয়ে মাঠে ফিরছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ।
বিশদ

বিরক্ত কোহলি, চিপকে পরের ম্যাচগুলিতে দ্রুত গতির উইকেট চাইছেন ধোনি

 চেন্নাই, ২৪ মার্চ: আইপিএলে চেন্নাই এক্সপ্রেসের দুরন্ত দৌড় অব্যাহত। শনিবার রাতে আইপিএলের প্রথম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে হারিয়েও ধোনি সুখে নেই। এবার চিপকে সব হোম ম্যাচ খেলবে সুপার কিংস। কিন্তু প্রথম ম্যাচেই চিপকের স্লো উইকেটে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি বিস্মিত।
বিশদ

  ভেনেজুয়েলার কাছে হারায় মেসিদের বিঁধলেন মারাদোনা

 বুয়েনস আইরেস, ২৪ মার্চ: ভেনেজুয়েলার কাছে প্রীতি ম্যাচে আর্জেন্তিনার হার একেবারেই মেনে নিতে পারছেন না ডিয়েগো আর্মান্দো মারাদোনা। স্বভাবসিদ্ধ ঢংয়ে তিনি বলেছেন, ‘এই জঘন্য পারফরম্যান্স আর্জেন্তিনার থেকে আশা করা যায় না। সত্যি কথা বলতে কী, জাতীয় দলের জার্সি গায়ে চাপানোর যোগ্যতা নেই এই ফুটবলারদের।
বিশদ

বাছাই পর্বের প্রথম ম্যাচে জিতল স্পেন

 মাদ্রিদ, ২৪ মার্চ: আহামরি না খেলেও ইউরো কাপের বাছাই পর্বের প্রথম ম্যাচে জিতল স্পেন। ভ্যালেন্সিয়ার ঘরের মাঠ এস্তাদিও মেস্তালায় আয়োজিত ম্যাচে তারা ২-১ গোলে হারাল নরওয়েকে। স্পেনের হয়ে গোল পেয়েছেন রডরিগো ও সের্গিও র‌্যামোস। নরওয়ের গোলদাতা কিং।
বিশদ

ইতিহাসের অন্যতম সেরা কৌশলী খেলোয়াড় ধোনি

 এবি ডি’ভিলিয়ার্স: গত কয়েক মরশুমের ব্যর্থতার ধারা কাটিয়ে ওঠার সংকল্পে বুক বেঁধে এবার যথেষ্ট ভালো প্রস্তুতি নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। পূর্ণ আত্মবিশ্বাসের সঙ্গেই আমরা চেন্নাই সুপার কিংসের ডেরায় পা রেখেছিলাম প্রথম ম্যাচ খেলতে। প্রত্যাশা ছিল টুর্নামেন্টে খুব ভালো একটা শুরুর। কিন্তু হল ঠিক তার উল্টো।
বিশদ

আজলান শাহ কাপ হকি
শেষ মিনিটে গোল খেয়ে জয় হাতছাড়া ভারতের

 ইপো, ২৪ মার্চ: শেষ মিনিটে গোল খেয়ে সুলতান আজলান শাহ কাপ হকির দ্বিতীয় ম্যাচে জয় হাতছাড়া করল ভারত। দক্ষিণ কোরিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র হল ম্যাচটি। এই হারের পর ফের একবার প্রমাণিত হয়ে গেল ভারতীয় রক্ষণভাগের শেষ মুহূর্তে গোল হজমের প্রবণতা এখনও সারেনি।
বিশদ

 অনূর্ধ্ব-২৩ এএফসি কাপ থেকে বিদায় নিল ভারত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অনূর্ধ্ব-২৩ এএফসি কাপ থেকে বিদায় নিল ভারত। রবিবার ডেরেক পেরেরার প্রশিক্ষণাধীন দলকে ২-০ গোলে হারিয়ে দেয় তাজিকিস্তান। ম্যাচের ৩৬ মিনিটে প্রথম গোলটি করেন ডেলের। শেষ দিকে ব্যবধান বাড়ান সোলেহভ। ভারতের গোলরক্ষক ধীরাজ সিং দু’বার দলকে বাঁচান।
বিশদ

অনবদ্য ময়েস কিন, জয় ইতালির

 মিলান, ২৪ মার্চ: বয়স মাত্র ১৯। তবে তাঁকে এখনই বিরাট প্রতিশ্রুতিসম্পন্ন আখ্যা দিয়েছেন রবার্তো মানসিনির মতো অভিজ্ঞ কোচ। ইউরো কাপের বাছাই পর্বের প্রথম ম্যাচে ফিনল্যান্ডের বিরুদ্ধে ময়েস কিনের গোল এবং পারফরম্যান্সে মুগ্ধ ইতালির প্রাক্তন তারকা আলেজান্দ্রো দেল পিয়েরো।
বিশদ

ধোনির ডেরায়
ধরাশায়ী কোহলিরা

 চেন্নাই, ২৩ মার্চ: প্রথম ম্যাচেই চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে মুখ থুবড়ে পড়ল বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। দ্বাদশ আইপিএলের উদ্বোধনী ম্যাচ ঘিরে যে উন্মাদনা তৈরি হয়েছিল, খেলায় তার বিন্দুমাত্র প্রতিফলন ঘটেনি। প্রথমে ব্যাট করতে নেমে চেন্নাইয়ের স্পিনারদের দাপটে মাত্র ৭০ রানেই অল-আউট হয়ে যায় আরসিবি।
বিশদ

24th  March, 2019
ইডেনেই হয়তো কামব্যাক ওয়ার্নারের
মজবুত ব্যাটিংই এগিয়ে
রাখছে নাইট রাইডার্সকে

সুকান্ত বেরা: আইপিএলের দ্বাদশ পর্বে আজ ইডেনে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে অভিযান শুরু করছে কলকাতা নাইট রাইডার্স। ক্রিকেটের সবচেয়ে বড় কার্নিভাল ঘিরে উত্তেজনার পারদ এখনও সেভাবে মাথাচাড়া দেয়নি।
বিশদ

24th  March, 2019
ইডেনে আজ স্পিন বোলিংয়েই
বাজিমাত করতে চাইবে দুই দল
বেঙ্কটেশ প্রসাদ

খেলার মাঠে গেম চেঞ্জাররাই ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দেয়। ইডেনে রবিবারের ম্যাচেও আমি তাকিয়ে থাকব সেই বিশেষ দক্ষতাসম্পন্ন খেলোয়াড়দের দিকে। সানরাইজার্স হায়দরাবাদ ও কলকাতা নাইট রাইডার্স দলে গেম চেঞ্জারের অভাব নেই। তাই এই ম্যাচে কে ফেবারিট তা আগাম বলা মুশকিল।
বিশদ

24th  March, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, মাথাভাঙা: এবারের লোকসভা নির্বাচনে হলদিবাড়িতে অন্যতম ইস্যু হয়ে উঠেছে টম্যাটো প্রক্রিয়াকরণ শিল্প স্থাপন ও বহুমূখী হিমঘর তৈরির দাবি। কেননা হলদিবাড়ি ব্লকের ছয়টি গ্রাম পঞ্চায়েতে অন্তত ১২০০ হেক্টর জমিতে টম্যাটো চাষ হয়।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রথম পর্যায়ে সরকারি উদ্যোগে ধান কেনার যে গতি ছিল, তাতে চলতি খরিফ মরশুমে ৫২ লক্ষ টনের লক্ষ্যমাত্রা পূরণ হতেও পারে বলে আশা করছিলেন খাদ্য দপ্তরের আধিকারিকরা। কিন্তু মার্চ মাসে ধান সংগ্রহের গতি অনেকটাই কমে গিয়েছে। এখনও পর্যন্ত ...

 লন্ডন, ২৪ মে (এপি): ব্রেক্সিট ইস্যুতে ঘরেবাইরে ক্রমশঃ চাপ বাড়ছে ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মের উপর। নিজের দল কনজারভেটিভ পার্টি থেকেই দাবি উঠেছে হয় অবিলম্বে পদত্যাগ করতে, নয়তো পদত্যাগ দিনক্ষণ চূড়ান্ত করতে। রবিবার এই নিয়েই সরগরম ব্রিটিশ মিডিয়া।  ...

প্রসেনজিৎ কোলে, কলকাতা: রেলের খাবার নিয়ে যাত্রীদের অভিযোগের শেষ নেই। কখনও খাবারের বেশি দাম, কখনও নিম্নমান নিয়ে হামেশাই যাত্রীদের ক্ষোভ আছড়ে পড়ে ট্রেনে বা স্টেশনে। এবার কিছু নামী-দামি ট্রেনের খাবারের মেনু নিয়েই চূড়ান্ত বিভ্রান্তি ছড়িয়েছে যাত্রী মহলে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের অধিক পরিশ্রম করতে হবে। অন্যথায় পরীক্ষার ফল ভালো হবে না। প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৭: হকি খেলোয়াড় লেসলি ক্লডিয়াসের জন্ম
১৯৪৮: অভিনেতা ফারুক শেখের জন্ম
১৯৮৪: ক্রিকেটার অশোক দিন্দার জন্ম
১৯৯২: ক্রিকেট বিশ্বকাপ জিতল পাকিস্তান 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.১৫ টাকা ৬৯.৮৪ টাকা
পাউন্ড ৮৮.৭৭ টাকা ৯২.১৯ টাকা
ইউরো ৭৬.৬৭ টাকা ৭৯.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  March, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৭১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ০৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ৫০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮, ৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮, ৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
24th  March, 2019

দিন পঞ্জিকা

১০ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯, সোমবার, পঞ্চমী ৩৫/৫০ রাত্রি ৮/০। বিশাখা ৩/২৬ দিবা ৭/৩। সূ উ ৫/৪০/২৩, অ ৫/৪৫/২৯, অমৃতযোগ দিবা ৭/১৬ মধ্যে পুনঃ ১০/৩০ গতে ১২/৫৫ মধ্যে। রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১১/১৯ গতে ২/২৯ মধ্যে, বারবেলা ৭/১২ গতে ৮/৪২ মধ্যে পুনঃ ২/৪৪ গতে ৪/১৪ মধ্যে, কালরাত্রি ১০/১৪ গতে ১১/৪২ মধ্যে। 
১০ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯, সোমবার, পঞ্চমী রাত্রি ১২/১৯/৫। বিশাখানক্ষত্র ১১/৯/১১, সূ উ ৫/৪০/৪১, অ ৫/৪৪/৪১, অমৃতযোগ দিবা ৭/১৭/১৩ মধ্যে ও ১০/৩০/১৭ থেকে ১২/৫৫/৫ মধ্যে এবং রাত্রি ৬/৩২/২৫ থেকে ৮/৫৫/৩৭ মধ্যে ও ১১/৫৮/৪৯ থেকে ২/২৯/৪৫ মধ্যে, বারবেলা ২/৪৩/৪১ থেকে ৪/১৪/১১ মধ্যে, কালবেলা ৭/১১/১১ থেকে ৮/৪১/৪১ মধ্যে, কালরাত্রি ১০/১৩/১১ থেকে ১১/৪২/৪১ মধ্যে। 
১৭ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ম্যাট্রিমনি সাইটের সূত্রে পরিচিত তরুণীর সঙ্গে প্রতারণা, ধৃত অভিযুক্ত 
শহরে ফের ম্যাট্রিমনিয়াল সাইটে পরিচিত যুবকের হাতে প্রতারিত এক তরুণী। ...বিশদ

01:27:57 PM

লোকসভা নির্বাচন: প্রথম দফার ভোটে রাজ্যে আসছেন ৬জন জেনারেল অবজার্ভার ও ৩জন পুলিস অবজার্ভার 

01:24:00 PM

কালনায় আত্মঘাতী কৃষক, পরিবারের দাবি আলু চাষে ক্ষতি হওয়ায় আত্মহত্যা করেছেন তিনি 

01:17:27 PM

রাস্তা মেরামতির দাবিতে দাসপুরের সুলতানগর-গোপীগঞ্জ সড়ক অবরোধ করলেন স্থানীয়রা 

01:09:00 PM

মনোনয়ন জমা দিলেন রায়গঞ্জের কংগ্রেস প্রার্থী দীপা দাশমুন্সি 

01:05:54 PM

পূর্ব মেদিনীপুরে দুর্ঘটনার কবলে ট্যুরিস্ট বাস, জখম ৪০ 
পুরী থেকে ফেরার পথে দুর্ঘটনার কবলে পড়ল যাত্রীবোঝাই ট্যুইরিস্ট বাস। ...বিশদ

12:18:09 PM