Bartaman Patrika
খেলা
 

ব্যর্থ কোহলি, রাহানে, রাহুল,
বিজয়, দুরন্ত ক্যাচ খাওয়াজার

পূজারার অনবদ্য সেঞ্চুরি
লড়াইয়ে ফেরাল ভারতকে

 ভারত ২৫০/৯

অ্যাডিলেড, ৬ ডিসেম্বর: তারকারা জানেন বড় মঞ্চকে কীভাবে কাজে লাগাতে হয়! অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম ইনিংসে প্রবল চাপের মুখে শতরান করে সেটাই প্রমাণ করলেন চেতেশ্বর পূজারা। টেস্ট ক্রিকেট নিয়ে দীর্ঘ সাধনা ও নিবিড় অনুশীলনের কারণেই দলে বাকিদের থেকে তিনি আলাদা। দুই ওপেনার লোকেশ রাহুল ও মুরলী বিজয় যথাক্রমে মাত্র ৮ ও ২২টি বল, কোহলি খেলেন ১৬টি বল। এতেই স্পষ্ট ভারতের টপ অর্ডার ব্যাটিংয়ের দৈন্যদশা।
টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে একটা সময় ১২৭ রানে ৬ উইকেট পড়ে গিয়েছিল ‘টিম ইন্ডিয়া’র। কুম্ভের মতো একা দুর্গরক্ষা করে পূজারা শুধু টেস্ট কেরিয়ারের ষষ্ঠদশ সেঞ্চুরি পূর্ণ করেননি, সেই সঙ্গে দলকে খাদের কিনারা থেকে লড়াইয়ে ফিরিয়ে আনেন। ২৪৬ বলে তাঁর ১২৩ রানের ইনিংসের ওপর ভর করে প্রথম দিনের শেষে ‘টিম ইন্ডিয়া’ ৯ উইকেট ২৫০ রান তুলেছে। শেষলগ্নে কামিন্সের অসাধারণ ডাইরেক্ট থ্রোয়ে পূজারা রান আউট না হলে অজিরা হয়তো নিশ্চিন্তে ঘুমোতে পারতেন না! শর্ট মিড উইকেটে বল ঠেলে পূজারা স্ট্রাইক ধরে রাখতে গিয়ে ঝুঁকিবহুল সিঙ্গলস নিতে যান। মাত্র একটা স্টাম্প দৃশ্যমান ছিল প্যাট কামিন্সের সামনে। অনবদ্য থ্রোয়ে তিনি স্টাম্প ভেঙে দেন।
বিগত কয়েকদিন ধরে প্রচারের পুরো আলোটাই শুষে নিয়েছিলেন ক্যাপ্টেন বিরাট কোহলি। অ্যাডিলেড ওভালে তাঁর চমকপ্রদ সাফল্যের পরিসংখ্যান প্রত্যাশার পারদ আরও বাড়িয়ে দিয়েছিল। কিন্তু ডনের শহরে কোহলির ব্যাটে ডঙ্কা বাজেনি। ১৬ বলে মাত্র ৩ রান করেছেন ভারত অধিনায়ক। প্যাট কামিন্সের বলে ড্রাইভ করতে চেয়েছিলেন কোহলি। কিন্তু গালিতে উসমান খাওয়াজা দুরন্ত প্রয়াসে তাঁর ক্যাচটি তালুবন্দি করতেই কমেন্ট্রি বক্সে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক মাইকেল ক্লার্ক বলে ওঠেন ‘কিং গন’। অফ স্টাম্পের অনেকটা বাইরের বল খেলে কোহলি বড় ভুল করেছেন। তবে প্রশংসা করতেই হবে উসমান খাওয়াজার ফিল্ডিংয়ের। বাজপাখির মতো বাঁদিকে ঝাঁপিয়ে তিনি কোহলির ক্যাচটি শূন্যে উড়ে গিয়ে একহাতে তালুবন্দি করতেই উচ্ছ্বাসে ফেটে পড়ে অজি শিবির। হ্যাজলউড, স্টার্কদের দাপটে মাত্র ১৯ রানে ৩ উইকেট হারিয়ে শুরুতেই বিপাকে পড়ে যায় ভারত। মৃত্যু মিছিলে দেশের সম্মানার্থে একা লড়ে গিয়েছেন শুধুই পূজারা।
প্রথম টেস্টে পৃথ্বী সাউয়ের অভাব বেশ ভালোই টের পাওয়া গেল। দুরন্ত ফর্মে থাকা পৃথ্বীর চোট ভারতের টপ অর্ডার ব্যাটিংয়ের ভিতটাই নড়িয়ে দিয়েছে। যে পরীক্ষার্থী টেস্টে পাস করতে পারেন না, তিনি ফাইনালে কী আর করবেন? পারেননি লোকেশ রাহুল। মাত্র ৮ বল খেলে ২ রান করে তিনি হ্যাজলউডের অফ স্টাম্পের বাইরের বলে ড্রাইভ করতে গিয়ে তৃতীয় স্লিপে ফিনচের হাতে ধরা পড়েন। কামব্যাক ম্যাচে ব্যর্থ মুরলী বিজয়ও। অ্যাডিলেডের পিচে তেমন কোনও জুজু ছিল না। প্রথম এক ঘণ্টায় পৃথিবীর যে কোনও প্রান্তেই বল মুভ করে। কারণ, সিম পজিশন নতুন থাকায় পেসাররা সুবিধা পান। তাই প্রাক্তন ভারত অধিনায়ক সুনীল গাভাসকর বলেছিলেন, ‘টেস্ট ক্রিকেটে ব্যাটসম্যানদের সাফল্য পাওয়ার মূল মন্ত্র হল, প্রথম এক ঘণ্টা বোলারকে দাও, বাকি পাঁচ ঘণ্টা তুমি খেল।’ কিন্তু লোকেশ রাহুল, মুরলী বিজয়, এমনকী বিরাট কোহলিও সেই যুক্তির ধার ধারেননি। টেস্ট ব্যাটসম্যান হিসাবে পরিচিতি রয়েছে অজিঙ্কা রাহানের। দল যখন বিপদে, তখন পূজারার সঙ্গে বড় জুঁটি বাধা উচিত ছিল তাঁর। তিনি সহ-অধিনায়ক। কিছু দায়িত্ব তো তাঁরও রয়েছে। চতুর্থ উইকেটে পূজারার সঙ্গে জুটি বেঁধে ৫৯ বল খেলে ২২ রান যোগ করার পরেও রাহানে বিশ্রী শট খেলে আউট হন। হ্যাজলউডের বিলম্বিত সুইংয়ে পরাস্ত হয়ে দ্বিতীয় স্লিপে হ্যান্ডসকম্বের হাতে ধরা পড়েন রাহানে। ৩১ বলে তাঁর সংগ্রহ ১৩ রান।
লাঞ্চে ভারতের স্কোর ছিল ৫৬ রানে ৪ উইকেট। পঞ্চম উইকেটে পূজারার সঙ্গে রহিত শর্মার জুটি বেশ ভালোই এগচ্ছিল। দীর্ঘদিন পর টেস্ট খেলতে নেমে রহিত প্রথম থেকেই আক্রমণাত্মক মেজাজে ব্যাট করছিলেন। তিনটি ওভার বাউন্ডারি ও দু’টি বাউন্ডারিও হাঁকান তিনি। যদিও আগ্রাসী ব্যাটিং করতে গিয়েই ফাঁদে পড়েন রহিত। একটা ওভার বাউন্ডারি হাঁকানোর পর নাথান লিয়ঁর বলে তুলে মারতে গিয়ে তিনি ৬১ বলে ৩৭ রানে হ্যারিসের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন। টি-২০ এবং ওয়ান ডে’র দাপটে টেস্ট খেলার ‘সহজ পাঠ’ ভুলে বসেছেন অধিকাংশ ভারতীয় ব্যাটসম্যান। তার জলজ্যান্ত উদাহরণ ঋষভ পন্থ। উলটো দিকে চেতেশ্বর পূজারার মতো একজন ব্যাটসম্যানকে দেখেও তাঁর শেখার কোনও তাগিদ নেই। প্রথম বল থেকেই চালিয়ে খেলে দ্রুত গতিতে রান তুলতে গিয়েই ভুল করেন ঋষভ। ২টি চার ও একটি ছক্কার সাহায্যে ৩৮ বলে ২৫ রান করে নাথান লিয়ঁর স্পিনে পরাস্ত হয়ে উইকেটরক্ষকের হাতে ধরা পড়েন ঋষভ।
একটা সময় মনে হয়েছিল দু’শোর গণ্ডিও টপকাতে পারবে না ভারত। কিন্তু সপ্তম উইকেটে চেতেশ্বর পূজারার সঙ্গে জুটি বেঁধে রবিচন্দ্রন অশ্বিন দুরন্ত ব্যাটিং করে ৬২ রান যোগ করেন। এটাই ম্যাচের টার্নিং পয়েন্ট। ১৫৩ বলে হাফ-সেঞ্চুরি করেন পূজারা। ধীরে ধীরে দুই ব্যাটসম্যান ম্যাচের উপর জাঁকিয়ে বসতে শুরু করেন। ২৫ রানে অশ্বিন আউট হওয়ার পর পূজারা কিছুটা চালিয়ে খেলেন। টেল এন্ডারদের নিয়ে এই লড়াই যে দীর্ঘস্থায়ী হবে না সেটা ভালোই বুঝতে পেরেছিলেন তিনি। ৮৪তম ওভারে হ্যাজলউডের পঞ্চম বলে পূজারা দ্বিতীয় ছক্কাটি হাঁকান। পরের বলটি বাউন্ডারির বাইরে পাঠিয়ে ৯৯-এ পৌঁছে যান পূজারা। সেই সঙ্গে তিনি দ্বাদশ ভারতীয় ক্রিকেটার হিসাবে টেস্টে পাঁচ হাজার রান পূর্ণ করেন। শেষ পর্যন্ত ২৩১ বলে কেরিয়ারের অন্যতম সেরা সেঞ্চুরির স্বাদ পান পূজারা। বড় রান না করতে পারলেও লড়াইয়ে পূজারাকে দারুণভাবে সাহায্য করেছেন ইশান্ত শর্মা (২০ বলে ৪), মহম্মদ সামি (অপরাজিত ৬)। শতরানের পর পূজারা ১৫ বলে যোগ করেন ২৩ রান। তাঁর এই লড়াই তখনই প্রাপ্য মর্যাদা পাবে, যদি ম্যাচের দিনে নতুন বলে ভারতীয় পেসাররা পালটা আঘাত হানতে পারেন অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ে।
07th  December, 2018
ইডেনে প্রথম ম্যাচেই
রুদ্ধশ্বাস জয় নাইটদের

সুকান্ত বেরা : স্বপ্নভঙ্গের মঞ্চেই নতুন করে স্বপ্ন দেখা শুরু নাইটদের। গতবছর ইডেনেই দ্বিতীয় কোয়ালিফায়ারে সানরাইজার্স হায়দরাবাদের কাছে হেরে ছিটকে গিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। দ্বাদশ পর্বের আইপিএলে রবিবার আন্দ্রে রাসেলের বিধ্বংসী ব্যাটিংয়ের সুবাদে বদলার ম্যাচে সানরাইজার্সের বিরুদ্ধে ৬ উইকেটে বাদশাহী জয় ছিনিয়ে নিল কেকেআর।
বিশদ

 শর্ট সার্কিটের কারণে ইডেনে ফের আলো বিভ্রাট

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আলো বিভ্রাটে ফের ইডেনে আইপিএলের ম্যাচে বিঘ্ন ঘটল। রবিবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্সের ব্যাটিং যখন ১৫.২ ওভারে চলছিল, তখন আচমকাই ‘ই’ ব্লকের বাতিস্তম্ভের আংশিক আলো নিভে যায়। প্রায় বারো মিনিট খেলা বন্ধ থাকে।
বিশদ

 এলেন, দেখলেন, দিল জিতলেন শাহরুখ

 সুকান্ত বেরা: শুভমান গিলের জোরালো শট তখনও সাইটস্ক্রিনে আছড়ে পড়েনি, লোহার রেলিংয়ে উপর উঠে দু’হাত ছুঁড়ে শিশুর মতো উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা গেল কিং খানকে। মায়াবি আলোয় কেকেআরের অবিশ্বাস্য জয়ে উদ্বেলিত তখন গোটা ইডেন। জয়ের তরঙ্গ আছড়ে পড়ছে গ্যালারিতে। নাইট সমর্থকদের মুখে তখন একটাই বুলি-- করব...লড়ব...জিতব...রে।
বিশদ

 আজ পাঞ্জাবের মুখোমুখি রাজস্থান, নজরে স্মিথ

 জয়পুর, ২৪ মার্চ: সোমবার ঘরের মাঠে রাজস্থান রয়্যালস এবারের আইপিএলে অভিযান শুরু করছে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে। এই ম্যাচটির দিকে তাকিয়ে আছে আইসিসি টেস্ট খেলিয়ে দেশগুলি। কারণ এই ম্যাচে নির্বাসন কাটিয়ে মাঠে ফিরছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ।
বিশদ

বিরক্ত কোহলি, চিপকে পরের ম্যাচগুলিতে দ্রুত গতির উইকেট চাইছেন ধোনি

 চেন্নাই, ২৪ মার্চ: আইপিএলে চেন্নাই এক্সপ্রেসের দুরন্ত দৌড় অব্যাহত। শনিবার রাতে আইপিএলের প্রথম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে হারিয়েও ধোনি সুখে নেই। এবার চিপকে সব হোম ম্যাচ খেলবে সুপার কিংস। কিন্তু প্রথম ম্যাচেই চিপকের স্লো উইকেটে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি বিস্মিত।
বিশদ

  ভেনেজুয়েলার কাছে হারায় মেসিদের বিঁধলেন মারাদোনা

 বুয়েনস আইরেস, ২৪ মার্চ: ভেনেজুয়েলার কাছে প্রীতি ম্যাচে আর্জেন্তিনার হার একেবারেই মেনে নিতে পারছেন না ডিয়েগো আর্মান্দো মারাদোনা। স্বভাবসিদ্ধ ঢংয়ে তিনি বলেছেন, ‘এই জঘন্য পারফরম্যান্স আর্জেন্তিনার থেকে আশা করা যায় না। সত্যি কথা বলতে কী, জাতীয় দলের জার্সি গায়ে চাপানোর যোগ্যতা নেই এই ফুটবলারদের।
বিশদ

বাছাই পর্বের প্রথম ম্যাচে জিতল স্পেন

 মাদ্রিদ, ২৪ মার্চ: আহামরি না খেলেও ইউরো কাপের বাছাই পর্বের প্রথম ম্যাচে জিতল স্পেন। ভ্যালেন্সিয়ার ঘরের মাঠ এস্তাদিও মেস্তালায় আয়োজিত ম্যাচে তারা ২-১ গোলে হারাল নরওয়েকে। স্পেনের হয়ে গোল পেয়েছেন রডরিগো ও সের্গিও র‌্যামোস। নরওয়ের গোলদাতা কিং।
বিশদ

ইতিহাসের অন্যতম সেরা কৌশলী খেলোয়াড় ধোনি

 এবি ডি’ভিলিয়ার্স: গত কয়েক মরশুমের ব্যর্থতার ধারা কাটিয়ে ওঠার সংকল্পে বুক বেঁধে এবার যথেষ্ট ভালো প্রস্তুতি নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। পূর্ণ আত্মবিশ্বাসের সঙ্গেই আমরা চেন্নাই সুপার কিংসের ডেরায় পা রেখেছিলাম প্রথম ম্যাচ খেলতে। প্রত্যাশা ছিল টুর্নামেন্টে খুব ভালো একটা শুরুর। কিন্তু হল ঠিক তার উল্টো।
বিশদ

আজলান শাহ কাপ হকি
শেষ মিনিটে গোল খেয়ে জয় হাতছাড়া ভারতের

 ইপো, ২৪ মার্চ: শেষ মিনিটে গোল খেয়ে সুলতান আজলান শাহ কাপ হকির দ্বিতীয় ম্যাচে জয় হাতছাড়া করল ভারত। দক্ষিণ কোরিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র হল ম্যাচটি। এই হারের পর ফের একবার প্রমাণিত হয়ে গেল ভারতীয় রক্ষণভাগের শেষ মুহূর্তে গোল হজমের প্রবণতা এখনও সারেনি।
বিশদ

 অনূর্ধ্ব-২৩ এএফসি কাপ থেকে বিদায় নিল ভারত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অনূর্ধ্ব-২৩ এএফসি কাপ থেকে বিদায় নিল ভারত। রবিবার ডেরেক পেরেরার প্রশিক্ষণাধীন দলকে ২-০ গোলে হারিয়ে দেয় তাজিকিস্তান। ম্যাচের ৩৬ মিনিটে প্রথম গোলটি করেন ডেলের। শেষ দিকে ব্যবধান বাড়ান সোলেহভ। ভারতের গোলরক্ষক ধীরাজ সিং দু’বার দলকে বাঁচান।
বিশদ

অনবদ্য ময়েস কিন, জয় ইতালির

 মিলান, ২৪ মার্চ: বয়স মাত্র ১৯। তবে তাঁকে এখনই বিরাট প্রতিশ্রুতিসম্পন্ন আখ্যা দিয়েছেন রবার্তো মানসিনির মতো অভিজ্ঞ কোচ। ইউরো কাপের বাছাই পর্বের প্রথম ম্যাচে ফিনল্যান্ডের বিরুদ্ধে ময়েস কিনের গোল এবং পারফরম্যান্সে মুগ্ধ ইতালির প্রাক্তন তারকা আলেজান্দ্রো দেল পিয়েরো।
বিশদ

ধোনির ডেরায়
ধরাশায়ী কোহলিরা

 চেন্নাই, ২৩ মার্চ: প্রথম ম্যাচেই চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে মুখ থুবড়ে পড়ল বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। দ্বাদশ আইপিএলের উদ্বোধনী ম্যাচ ঘিরে যে উন্মাদনা তৈরি হয়েছিল, খেলায় তার বিন্দুমাত্র প্রতিফলন ঘটেনি। প্রথমে ব্যাট করতে নেমে চেন্নাইয়ের স্পিনারদের দাপটে মাত্র ৭০ রানেই অল-আউট হয়ে যায় আরসিবি।
বিশদ

24th  March, 2019
ইডেনেই হয়তো কামব্যাক ওয়ার্নারের
মজবুত ব্যাটিংই এগিয়ে
রাখছে নাইট রাইডার্সকে

সুকান্ত বেরা: আইপিএলের দ্বাদশ পর্বে আজ ইডেনে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে অভিযান শুরু করছে কলকাতা নাইট রাইডার্স। ক্রিকেটের সবচেয়ে বড় কার্নিভাল ঘিরে উত্তেজনার পারদ এখনও সেভাবে মাথাচাড়া দেয়নি।
বিশদ

24th  March, 2019
ইডেনে আজ স্পিন বোলিংয়েই
বাজিমাত করতে চাইবে দুই দল
বেঙ্কটেশ প্রসাদ

খেলার মাঠে গেম চেঞ্জাররাই ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দেয়। ইডেনে রবিবারের ম্যাচেও আমি তাকিয়ে থাকব সেই বিশেষ দক্ষতাসম্পন্ন খেলোয়াড়দের দিকে। সানরাইজার্স হায়দরাবাদ ও কলকাতা নাইট রাইডার্স দলে গেম চেঞ্জারের অভাব নেই। তাই এই ম্যাচে কে ফেবারিট তা আগাম বলা মুশকিল।
বিশদ

24th  March, 2019

Pages: 12345

একনজরে
 সংবাদদাতা, তারকেশ্বর: তারকেশ্বরের তালপুর গ্রামে প্রায় ছয় কোটি টাকা ব্যয়ে তৈরি হওয়া দু’টি জলপ্রকল্পে উপকৃত হতে চলেছেন তিনটি গ্রামের প্রায় ৫০ হাজার মানুষ। তারকেশ্বর তালপুর পঞ্চায়েতের রামনারায়ণপুর ও নগদীপাড়া গ্রামে দু’টি জলপ্রকল্পের মাধ্যমে বাড়ি বাড়ি জল পৌঁছে দেওয়ার উদ্যোগে খুশি ...

 লখনউ ও ভোপাল, ২৪ মার্চ (পিটিআই): শনিবার রাতে কংগ্রেস আসন্ন লোকসভা নির্বাচনের জন্য অষ্টম দফায় ৩৮ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে। কর্ণাটকের গুলবর্গা আসন থেকে লড়বেন লোকসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গে। মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক চৌহান প্রতিদ্বন্দ্বিতা করবেন নানদেদ থেকে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রথম পর্যায়ে সরকারি উদ্যোগে ধান কেনার যে গতি ছিল, তাতে চলতি খরিফ মরশুমে ৫২ লক্ষ টনের লক্ষ্যমাত্রা পূরণ হতেও পারে বলে আশা করছিলেন খাদ্য দপ্তরের আধিকারিকরা। কিন্তু মার্চ মাসে ধান সংগ্রহের গতি অনেকটাই কমে গিয়েছে। এখনও পর্যন্ত ...

সংবাদদাতা, কান্দি: রবিবার কান্দি পুরসভা এলাকার আন্দুলিয়া গ্রামের কাছে অধীর চৌধুরীর সমর্থনে হওয়া মিছিলের বাইক আটকে দেয় পুলিস। এনিয়ে অধীরবাবু পুলিসের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের অধিক পরিশ্রম করতে হবে। অন্যথায় পরীক্ষার ফল ভালো হবে না। প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৭: হকি খেলোয়াড় লেসলি ক্লডিয়াসের জন্ম
১৯৪৮: অভিনেতা ফারুক শেখের জন্ম
১৯৮৪: ক্রিকেটার অশোক দিন্দার জন্ম
১৯৯২: ক্রিকেট বিশ্বকাপ জিতল পাকিস্তান 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.১৫ টাকা ৬৯.৮৪ টাকা
পাউন্ড ৮৮.৭৭ টাকা ৯২.১৯ টাকা
ইউরো ৭৬.৬৭ টাকা ৭৯.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  March, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৭১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ০৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ৫০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮, ৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮, ৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
24th  March, 2019

দিন পঞ্জিকা

১০ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯, সোমবার, পঞ্চমী ৩৫/৫০ রাত্রি ৮/০। বিশাখা ৩/২৬ দিবা ৭/৩। সূ উ ৫/৪০/২৩, অ ৫/৪৫/২৯, অমৃতযোগ দিবা ৭/১৬ মধ্যে পুনঃ ১০/৩০ গতে ১২/৫৫ মধ্যে। রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১১/১৯ গতে ২/২৯ মধ্যে, বারবেলা ৭/১২ গতে ৮/৪২ মধ্যে পুনঃ ২/৪৪ গতে ৪/১৪ মধ্যে, কালরাত্রি ১০/১৪ গতে ১১/৪২ মধ্যে। 
১০ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯, সোমবার, পঞ্চমী রাত্রি ১২/১৯/৫। বিশাখানক্ষত্র ১১/৯/১১, সূ উ ৫/৪০/৪১, অ ৫/৪৪/৪১, অমৃতযোগ দিবা ৭/১৭/১৩ মধ্যে ও ১০/৩০/১৭ থেকে ১২/৫৫/৫ মধ্যে এবং রাত্রি ৬/৩২/২৫ থেকে ৮/৫৫/৩৭ মধ্যে ও ১১/৫৮/৪৯ থেকে ২/২৯/৪৫ মধ্যে, বারবেলা ২/৪৩/৪১ থেকে ৪/১৪/১১ মধ্যে, কালবেলা ৭/১১/১১ থেকে ৮/৪১/৪১ মধ্যে, কালরাত্রি ১০/১৩/১১ থেকে ১১/৪২/৪১ মধ্যে। 
১৭ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
দিল্লি ক্যাপিটালস: ৮২/২ (১০ ওভার) 

24-03-2019 - 09:00:12 PM

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ৬ উইকেটে জয়ী কেকেআর 

24-03-2019 - 07:55:29 PM

টসে জিতে দিল্লি ক্যাপিটালসকে ব্যাট করতে পাঠাল মুম্বই ইন্ডিয়ান্স 

24-03-2019 - 07:37:38 PM

ইডেন গার্ডেন্সে ফ্লাড লাইট বিভ্রাট, বন্ধ খেলা 

24-03-2019 - 07:22:47 PM

কেকেআর: ১১৪/৩ (১৫ ওভার) 

24-03-2019 - 07:20:08 PM

কেকেআর: ৪০/১ (৫ ওভার) 

24-03-2019 - 06:25:39 PM