Bartaman Patrika
খেলা
 

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর
প্রশংসায় পঞ্চমুখ লিও মেসি

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার রাতে প্রথম পর্বে দু’গোলে পিছিয়ে পড়া জুভেন্তাসকে একাই অনবদ্য হ্যাটট্রিক করে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে তুলেছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। গোটা ফুটবলদুনিয়া তাঁকে কুর্নিশ জানিয়েছে। পরদিন ঘরের মাঠ ন্যু ক্যাম্প স্টেডিয়ামে চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় পর্বের ম্যাচে লিও মেসি একাই প্রায় চূর্ণ করলেন ওলিম্পিক লিয়ঁকে। তাঁর দুটি গোল ও দুটি অ্যাসিস্ট বার্সেলোনাকে টানা ১২বার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে তুলে দিল। প্রথম পর্বের ম্যাচ গোলশূন্য থাকার পর বুধবার রাতে বার্সার কাছে ১-৫ গোলে চূর্ণ হল লিয়ঁ।
ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে অনিবার্যভাবে রোনাল্ডোর হ্যাটট্রিক সম্পর্কে মেসির কাছে প্রতিক্রিয়া জানতে চাওয়া হয়। উত্তরে তিনি জানান, ‘মঙ্গলবার রাতে ক্রিশ্চিয়ানো যেভাবে একক দক্ষতায় হ্যাটট্রিক করে জুভেন্তাসকে শেষ আটে তুলে দিয়েছে তার জন্য কোনও প্রশংসাই যথেষ্ট নয়। ওই ফল আমার কাছে কিছুটা বিস্ময়কর তো বটেই, কারণ আমি ভেবেছিলাম, আতলেতিকো মাদ্রিদের দুর্ভেদ্য ডিফেন্স ভেঙে দু’গোলের ব্যবধান মুছে ফেলে জুভেন্তাস ৩ গোল করতে পারবে না। কিন্তু প্রথম মিনিট থেকেই গোলের জন্য জুভেন্তাস যেভাবে দুই উইং দিয়ে ক্রমাগত আক্রমণ শানিয়ে গিয়েছে এবং বার বার বিপক্ষের রক্ষণে চাপ সৃষ্টি করেছে তা দেখে বুঝতে পারছিলাম একটানা এই আক্রমণ খুব বেশিক্ষণ হয়তো সামলাতে পারবে না আতলেতিকো রক্ষণ। আর এর পরেই ক্রিশ্চিয়ানো এক ম্যাজিক্যাল নাইট উপহার দিয়ে দলকে জিতিয়েছে।’ মেসির কাছে জানতে চাওয়া হয়, শুক্রবার তো চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের ড্র আয়োজিত হবে। আপনার পছন্দের প্রতিপক্ষ কোন দল? জবাবে তিনি বলেন, ‘আমাদের কোনও পছন্দের প্রতিপক্ষ নেই। কারণ, চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল পর্যায়ে যে আটটি দল যায় তাদের শক্তি প্রায় উনিশ-বিশ। আয়াখস আমস্টারডাম এবার তারুণ্যনির্ভর দল। বেশ কিছু অসাধারণ প্রতিভাসম্পন্ন ফুটবলার রয়েছে ওই ডাচ টিমে। রিয়াল মাদ্রিদকে ৪ গোল দিয়ে ওরা নিজেদের শক্তির প্রমাণ দিয়েছে। তারপর ধরুন, পেপ গুয়ার্দিওলার প্রশিক্ষণে ম্যাঞ্চেস্টার সিটি গত মঙ্গলবার জার্মান ক্লাব শালকেকে ৭-০ গোলে চূর্ণ করেছে। ওরাও এবার খেতাবের বড় দাবিদার। লিভারপুল, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, জুভেন্তাস তো খুবই শক্তিশালী দল। সুতরাং এদের মধ্যে পছন্দের প্রতিপক্ষ বলে কিছু হয় না। ড্র’য়ের পর যাদের বিরুদ্ধে খেলা পড়বে তাদেরই মোকাবিলা করতে হবে আমাদের।’ উল্লেখ্য, ঘরের মাঠ ন্যু ক্যাম্প স্টেডিয়ামে গত ৩০টি টি হোম ম্যাচের মধ্যে একটিতেও হারেনি বার্সেলোনা। ২৭টি জিতেছে এবং ড্র করেছে ৩টি ম্যাচে।
লিয়ঁ’র বিরুদ্ধে বড় ব্যবধানে জয় নিয়ে মেসির মন্তব্য, ‘শুরুতে আমরা দু’গোলে এগিয়ে যাওয়ার পরে যখন ম্যাচের ফল ২-১ হয়ে গেল তখন আমরা কিছুটা চাপে ছিলাম। তার পরেই আমি একক প্রয়াসে বিপক্ষের রক্ষণ ভেঙে একটা গোল করি। এর পরেই ম্যাচের নিয়ন্ত্রণ ফের আমাদের হাতে ফিরে আসে। বলটা গোললাইন অতিক্রম করেছে কিনা তা নিয়ে আমি একটু সংশয়ে ছিলাম। পরে দেখলাম ওটা বৈধ গোলই ছিল।’ এদিকে লিভারপুল থেকে ১৬০ মিলিয়ন ইউরো গুণে ব্রাজিলিয়ান তারকা ফিলিপ কুটিনহোকে কিনেছিল বার্সেলোনা। কিন্তু তিনি এখনও অবধি আশাপূরণে ব্যর্থ। এমনকী তার জায়গা অধিকাংশ ম্যাচেই কেড়ে নিয়েছে ওসুমানে ডেম্বেলে। তাই এতদিন মানসিক অশান্তিতে ছিলেন কুটিনহো। তিনি পুনরায় দলবদল করে ইংলিশ প্রিমিয়ার লিগে ফিরে যাওয়ার কথা ভাবছিলেন। কিন্তু বুধবার রাতে লুই সুয়ারেজ লিয়ঁ’র বক্সে দু’জনকে টপকে নিঃস্বার্থভাবে বল বাড়িয়ে কুটিনহোকে দিয়ে দ্বিতীয় গোলটি করান। এই গোল কিছুটা হলেও কুটিনহোর আত্মবিশ্বাস ফিরিয়ে এনেছে। তাই ম্যাচের পর কুটিনহোকে বলতে শোনা গেল, ‘আমি বার্সেলোনায় ভালোই আছি। দলবদলের কথা একবারও ভাবিনি। তবে ভবিষ্যতে কি হবে জানি না। আপাতত আমি অপেক্ষা করছি পরবর্তী প্রতিপক্ষের জন্য।’
প্রেস কনফারেন্সে দু’দলের কোচেরা লিও মেসিকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। বার্সেলোনার কোচ আর্নেস্টো ভালভার্দে বলেন, ‘চ্যাম্পিয়ন্স লিগের মতো বড় টুর্নামেন্টে লিও মেসি বার বার জ্বলে ওঠে। বুধবার রাতেও ওঁর দুটো গোল ও দুটি অ্যাসিস্ট আমাদের জয়ের পথ মসৃণ করে দিয়েছে।’ অন্যদিকে লিয়ঁ’র কোচ ব্রুনো জেনেসিও ম্যাচের পর জানান, ‘চ্যাম্পিয়ন্স লিগ এলেই লিও মেসি ম্যাজিক টাচ ফিরে পায়। বিশ্ব ফুটবলে মেসি এক জিনিয়াস। ও যা মাঠে করতে পারে তা কারও পক্ষে নকল করা সম্ভব নয়। বুধবার রাতে মেসি ছিল প্রায় অপ্রতিরোধ্য।’
এদিকে বার্সেলোনা বুধবার রাতে বড় ব্যবধানে জিতলেও ফুটবল বিশেষজ্ঞ
ক্রেগ বার্লে মনে করেন, ‘বার্সার রক্ষণ চ্যাম্পিয়ন্স লিগে’র পরবর্তী পর্বে দলকে ঝামেলায় ফেলবে। কারণ এই ডিফেন্স লাইন বিপক্ষের ক্ষুরধার প্রতি আক্রমণের মোকাবিলা করতে পারবে না। তাই আমি বার্সেলোনাকে সম্ভাব্য চ্যাম্পিয়ন বলে ভাবতে রাজি নই।’
বিশ্বকাপের কথা ভেবে সাবধানে
খেলা দরকার আইপিএলে: কোহলি

নয়াদিল্লি, ১৪ মার্চ: বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২-৩ ব্যবধানে ওয়ান ডে সিরিজ হেরেও বিচলিত নন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, ‘বিশ্বকাপের জন্য দল তৈরি। প্রথম একাদশও আমরা ঠিক করে ফেলেছি।’ তবে কোহলির চিন্তা আইপিএল নিয়ে।
বিশদ

নীরজ কুমার নেই, বাংলা তাকিয়ে স্বপ্না বর্মনের দিকে
আজ শুরু ফেডারেশন কাপ অ্যাথলেটিকস

পাতিয়ালা, ১৪ মার্চ: জাতীয় সিনিয়র অ্যাথলেটিকস মিট ফেডারেশন কাপে নামছেন না ভারতের সেরা জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া। চারদিনের এই প্রতিযোগিতাকে এশিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাই পর্ব হিসেবেই ধরা হচ্ছে। আগামী ১৯ থেকে ২৪ এপ্রিল দোহাতে অনুষ্ঠিত হবে এশিয়ান মিট। শুক্রবার শুরু হচ্ছে ফেডারেশন কাপ।
বিশদ

জানতাম, ঘুরে দাঁড়িয়ে সিরিজ জিতব আমরাই: খাওয়াজা

নয়াদিল্লি, ১৪ মার্চ: ভারতের মাটিতে পর পর টি-২০ এবং ওয়ান ডে সিরিজ জয়ের আনন্দ আগামী কয়েকদিন তারিয়ে উপভোগ করতে চান উসমান খাওয়াজা। তাঁর বিশ্বাস, এবারের ভারত সফরের সাফল্য তাঁর দলের মনোবল অনেকটাই বাড়িয়ে দেবে। তবে এখনই বিশ্বকাপ নিয়ে ভাবছেন না অস্ট্রেলিয়ার নির্ভরযোগ্য এই ওপেনার।
বিশদ

সামি’র বিরুদ্ধে বধূ নির্যাতনের চার্জশিট,
বিশ্বকাপ দলে থাকা নিয়ে অনিশ্চয়তা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অবশেষে ক্রিকেটার মহম্মদ সামি’র বিরুদ্ধে কেবলমাত্র বধূ নির্যাতনের অভিযোগ এনে আদালতে চার্জশিট পেশ করল পুলিস। বৃহস্পতিবার আলিপুরের অতিরিক্ত মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট (এসিজেএম) আদালতে ওই চার্জশিট পেশ করা হয়।
বিশদ

 এক সুরে ধোনির সমালোচকদের একহাত নিলেন ক্লার্ক ও ওয়ার্ন

নয়াদিল্লি, ১৪ মার্চ: ভারতের সীমিত ওভারের দলে ধোনির গুরুত্বকে কখনওই খাটো করা উচিত নয় বলে মন্তব্য করেছেন মাইকেল ক্লার্ক। সমালোচকদের সতর্ক করে দিয়ে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক জানিয়েছেন, দুরন্ত উইকেট কিপিংয়ের পাশাপাশি ব্যাট হাতে মিডল-অর্ডারে ধোনি এখনও যথেষ্ট নির্ভরযোগ্য।
বিশদ

আইএসএলে চ্যাম্পিয়ন হতে চান গুরপ্রীত

 নয়াদিল্লি, ১৪ মার্চ: এএফসি এশিয়ান কাপের ব্যর্থতা ভুলতে পারছেন না ভারতের তারকা গোলরক্ষক গুরপ্রীত সিং সান্ধু। রবিবার আইএসএলের ফাইনালে বেঙ্গালুরু এফসি’কে চ্যাম্পিয়ন করে সেই দুঃখ কিছুটা ভুলতে চান গুরপ্রীত। রবিবার আইএসএল ফাইনালে বেঙ্গালুরু এফসি’র সামনে এফসি গোয়া।
বিশদ

জিমন্যাস্টিকস বিশ্বকাপে তৃতীয়
হয়ে ভল্টের ফাইনালে দীপা

 বাকু (আজারাবাইজান), ১৪ মার্চ: বিশ্বকাপে শুরুটা ভালোই করলেন দীপা কর্মকার। বাকু আর্টিস্টিক জিমন্যাস্টিকস বিশ্বকাপে ভল্ট ইভেন্টের ফাইনালে পৌঁছে গেলেন ভারতের এই তারকা জিমন্যাস্ট। বৃহস্পতিবার ভল্টের কোয়ালিফায়িং রাউন্ডে তৃতীয় স্থান অর্জন করেন তিনি।
বিশদ

মেসি-ম্যাজিকে শেষ আটে বার্সা

 বার্সেলোনা, ১৪ মার্চ: ‘আমরা যথেষ্ট ভালো খেলেছি। কিন্তু ফুটবল ইতিহাসের সর্বশ্রেষ্ঠ ফুটবলারের জন্য আমাদের লক্ষ্য পূরণ হয়নি। গোল না পেলে ও গোলের রাস্তা খুলে দিয়েছে। যখন গোলের পথ খোলেনি তখন খেলা তৈরি করেছে। ও অবিশ্বাস্য।’ বক্তার নাম নবিল ফেকির। লিয়ঁ’র ফরাসি তারকা।
বিশদ

বায়ার্ন মিউনিখকে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে লিভারপুল

 মিউনিখ, ১৪ মার্চ: ২০০৫-০৬ মরশুমের পর এই প্রথম উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে নেই কোনও জার্মান ক্লাব। পাশাপাশি ২০০৮-০৯ মরশুমের পর এবারই ইংলিশ প্রিমিয়ার লিগের চারটি ক্লাব ইউরোপ সেরার দৌড়ের শেষ আটে।
বিশদ

২০২০ সালের কোপা আমেরিকা হবে আর্জেন্তিনা-কলম্বিয়ায়

 মায়ামি, ১৪ মার্চ: ফিফার সভায় যোগ দিতে লাতিন আমেরিকা ফুটবল সংস্থার (CONMEBOL) দশটি দেশের ফুটবল কর্তারা এখন মায়ামিতে। সেখানে ওই আঞ্চলিক কনফেডারেশনের কর্মসমিতির সভায় ঠিক হয়েছে ২০২০ সালের কোপা আমেরিকা হবে আর্জেন্তিনা ও কলম্বিয়ায়। আধুনিক যুগে এই প্রথম দুটি দেশে হচ্ছে কোপা আমেরিকা।
বিশদ

কলকাতার ‘দাদা’ এবার দিল্লির পরামর্শদাতা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের বাইশগজে ফিরলেন প্রাক্তন ভারত অধিনায়ক তথা সিএবি সভাপতি সৌরভ গাঙ্গুলি। দ্বাদশ আইপিএলে দিল্লি ক্যাপিটালসের পরামর্শদাতা নিযুক্ত হয়েছেন তিনি। কিন্তু প্রশ্ন উঠছে, সিএবি সভাপতি পদে থেকে সৌরভ কীভাবে আইপিএলের একটি ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত হতে পারেন?
বিশদ

ইন্ডিয়ান ওয়েলস
শেষ চারে মুখোমুখি হতে পারেন ফেডেরার ও নাদাল

 ইন্ডিয়ান ওয়েলস (আমেরিকা), ১৪ মার্চ: এটিপি ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্সের সেমি-ফাইনালে দেখা হতে পারে রজার ফেডেরার ও রাফায়েল নাদালের। বিশ্বের দু’নম্বর নাদাল প্রি-কোয়ার্টার ফাইনালে বাছাই পর্ব থেকে উঠে আসা সার্বিয়ার ফিলিপ ক্রাজিনোভিচকে ৬-৩, ৬-৪ সেটে হারালেন।
বিশদ

কাতার বিশ্বকাপেই ৪৮টি দেশ?

মায়ামি,১৪ মার্চ: শুক্রবার মায়ামিতে শুরু হওয়া হচ্ছে ফিফার কাউন্সিল মিটিং। সেখানে মূল আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকছে ২০২২ সালের বিশ্বকাপ থেকেই দলের সংখ্যা ৪৮ করার বিষয়টি। ফিফা সভাপতি ইনফানতিনো বিভিন্ন এজেন্ডার মধ্যে এই ব্যাপারটিতেই সবথেকে বেশি জোর দিচ্ছেন। এতে হয়তো ফিফার খরচ ৩০০ কোটি থেকে বেড়ে ৪০০ কোটি হবে।
বিশদ

 ফিনিশার হিসাবেই কার্তিককে কাজে লাগাতে চান ক্যাটিচ

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজে ভারতীয় দল থেকে বাদ পড়ার পর মনে হয়েছিল কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক দীনেশ কার্তিকের বিশ্বকাপ খেলার আশা প্রায় শেষ হয়ে গেল। কিন্তু ঋষভ পন্থের খারাপ পারফরম্যান্স ফের কার্তিকের সামনে সুযোগ এনে দিতে পারে।
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের জুট মিলগুলির শ্রমিকদের নতুন বেতন চুক্তি বুধবার বেশি রাতে শ্রম দপ্তরে স্বাক্ষরিত হয়েছে। তবে সিটু সহ সাতটি শ্রমিক সংগঠন জানিয়েছে, আজ শুক্রবার জুট মিলগুলিতে প্রতীকী ধর্মঘট থেকে তারা সরে আসছে না। ...

  সংবাদদাতা, বুদবুদ: বুদবুদে শান্তিনিকেতনের আদলে বসন্ত উৎসব ঘিরে প্রস্তুতি তুঙ্গে। বুদবুদের মহাকালী উচ্চ বিদ্যালয়ের মাঠে এই উৎসব এবার দ্বিতীয় বর্ষে পদার্পণ করছে। শান্তিনিকেতনকে বাদ দিয়ে বাঙালির বসন্ত উৎসব কার্যত অসম্পূর্ণ। তাই দোল উৎসবে শান্তিনিকেতন যেতে মুখিয়ে থাকেন অনেকেই। ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: আগামী লোকসভা ভোটে হাওড়া জেলার ১৩ হাজার ৫৮২ জন শারীরিকভাবে প্রতিবন্ধী মানুষ তাঁদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তাঁদের মধ্যে ১৪১৯ জন দৃষ্টিহীন, ২৩০৬ ...

 লন্ডন, ১৪ মার্চ (পিটিআই): বুধবার রাতে চুক্তিহীন ব্রেক্সিটের বিপক্ষে ভোট দিয়ে সরকারকে দ্বিতীয়বার ধাক্কা দিয়েছেন হাউস অব কমন্সের সদস্যরা। কার্যত কোণঠাসা হয়ে পড়া ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে ভেঙে পড়তে নারাজ। আগামী সপ্তাহের কোনও একটি দিনে শেষবারের মতো চেষ্টা করে দেখতে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। প্রেম-প্রীতিতে আগ্রহ বাড়বে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪ – জিজিয়া কর তুলে দেন মুঘল সম্রাট আকবর
১৮৯২ – লিভারপুল ফুটবল ক্লাব প্রতিষ্ঠিত হয়।
১৮৭২ - ভারতীয় সাক্ষ্য আইন প্রবর্তন।
১৯০৪ - স্বনামধন্য বাঙালি কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৩৪: রাজনীতিক কাঁসিরামের জন্ম
১৯৩৭ - পৃথিবীর প্রথম ব্লাডব্যাংক চালু হয় শিকাগোতে
১৯৩৯ - বাঙালি ভ্রমণ কাহিনী, রম্যরচনা ও উপন্যাস লেখক জলধর সেনের মৃত্যু
১৯৭৬: অভিনেতা অভয় দেওলের জন্ম
১৯৭৭: অভিনেতা যিশু সেনগুপ্তের জন্ম
১৯৮৩: সঙ্গীতশিল্পী হানি সিংয়ের জন্ম
১৯৮৫ – প্রথম ইন্টারনেট ডোমেইন নাম নিবন্ধিত হয়। (symbolics.com)

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৭০ টাকা ৭০.৩৯ টাকা
পাউন্ড ৯০.৬৮ টাকা ৯৩.৯৭ টাকা
ইউরো ৭৭.২৯ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৫২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৩২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী ৪৯/৪৭ রাত্রি ১/৪৫। আর্দ্রা ৫৪/৪৫ রাত্রি ৩/৪৪। সূ উ ৫/৪৯/৫৫, অ ৫/৪১/৫৩, অমৃতযোগ দিবা ৭/২৩ মধ্যে পুনঃ ৮/১২ গতে ১০/৩৪ মধ্যে পুনঃ ১২/৫৬ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/৭ গতে অস্তাবধি। রাত্রি ৭/১৯ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/২২ গতে ৪/১১ মধ্যে, বারবেলা ৮/৪৮ গতে ১১/৪৬ মধ্যে, কালরাত্রি ৮/৪৩ গতে ১০/১৫ মধ্যে।
৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী রাত্রি ৯/০/৫০। আর্দ্রানক্ষত্র রাত্রি ১১/৩২/৪৫, সূ উ ৫/৫০/২৮, অ ৫/৪০/৪৯, অমৃতযোগ দিবা ৭/২৫/১১ মধ্যে ও ৮/১২/৩২ থেকে ১০/৩৪/৩৬ মধ্যে ও ১২/৫৬/৫১ থেকে ২/৩১/২৪ মধ্যে ও ৪/৬/৬ থেকে ৫/৪০/৪৯ মধ্যে এবং রাত্রি ৭/১৮/৬ থেকে ৮/৫৫/২৩ মধ্যে ও ৩/২৪/৩২ থেকে ৪/১৩/১১ মধ্যে, বারবেলা ৮/৪৩/৩ থেকে ১০/১৬/৫১ মধ্যে, কালবেলা ১০/১৬/৫১ থেকে ১১/৪৫/৩৯ মধ্যে, কালরাত্রি ৮/৪৩/১৪ থেকে ১০/১৪/২৬ মধ্যে।
 ৭ রজব
এই মুহূর্তে
দাসপুরে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে বাস 
টোটোকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে পড়ে গেল কনেযাত্রীবোঝাই বাস। ...বিশদ

07:55:31 PM

২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামেরা 
১৭টি আসন ছেড়ে ২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামফ্রন্ট। ...বিশদ

06:51:12 PM

আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টির সম্ভাবনা 
আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে ...বিশদ

05:01:43 PM

২৬৯ পয়েন্ট উঠল সেনসেক্স

04:02:07 PM

নিউজিল্যান্ডের মসজিদে হামলার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪৯ 

02:22:06 PM

মাদারিহাটে গাড়িতে ধাক্কা মারল ট্রাক, জখম ১০ 

01:36:00 PM