Bartaman Patrika
খেলা
 
 

গোলাপি আলোয় সেজে উঠেছে ইডেন 

 অস্ট্রেলিয়াকে হেলায় হারিয়ে বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ড

 অস্ট্রেলিয়া ২২৩ (৪৯ ওভার)
ইংল্যান্ড ২২৬/২ (৩২.১ ওভার)
বার্মিংহাম, ১১ জুলাই: অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে উড়িয়ে দিয়ে বিশ্বকাপের ফাইনালে উঠল ইংল্যান্ড। রবিবার লর্ডসে খেতাবি লড়াইয়ে ইয়ন মরগ্যানরা মুখোমুখি হবেন নিউজিল্যান্ডের। দুই দলই অতীতে কখনও বিশ্বকাপ জিততে পারেনি। তাই এবার বিশ্ব ক্রিকেট পাবে নতুন চ্যাম্পিয়ন।
জয়ের জন্য ইংল্যান্ডের সামনে মাত্র ২২৪ রানের টার্গেট রেখেছিল অস্ট্রেলিয়া। ক্রিস ওকস, জোফ্রা আর্চারদের বোলিং দেখার পর অনেকেরই মনে হয়েছিল, লড়াইটা জমিয়ে দেবেন মিচেল স্টার্ক, প্যাট কামিন্সরাও। কিন্তু ফর্মে থাকা ইংল্যান্ডের দুই ওপেনার জ্যাসন রয় ও জনি বেয়ারস্টো অজি বোলারদের কোনও সুযোগ দেননি। ৫০ বলে হাফ-সেঞ্চুরি পূর্ণ করার পর জ্যাসন রয় আরও চালিয়ে খেলায় দিশেহারা হয়ে পড়ে পাঁচবারের চ্যাম্পিয়নরা। বেয়ারস্টো অবশ্য একটু ধরে খেলছিলেন। ওপেনিং জুটিতে তাঁরা তোলেন ১২৪ রান। চলতি বিশ্বকাপ চারবার সেঞ্চুরি পার্টনারশিপ করে নজির গড়লেন রয়-বেয়ারস্টো জুটি।
অস্ট্রেলিয়াকে প্রথম সাফল্যটি এনে দেন স্টার্ক। তাঁর বলে বেয়ারস্টো ৩৪ রানে এলবিডব্লু হন। সেই সঙ্গে এক বিশ্বকাপে সর্বাধিক উইকেট সংগ্রাহক হলেন স্টার্ক (২৭)। তিনি টপকে গেলেন গ্লেন ম্যাকগ্রাকে (২৬)। তবে জ্যাসন রয় আম্পায়ারের ভুল সিদ্ধান্তের শিকার হন। প্যাট কামিন্সের বলে তাঁকে কট বিহাইন্ড দেন শ্রীলঙ্কান আম্পায়ার কুমার ধর্মসেনা। কিন্তু রিপ্লেতে দেখা যায় বলটি রয়ের ব্যাটেই লাগেনি। সেঞ্চুরি হাতছাড়া হওয়ায় তিনি ক্ষুব্ধ হয়ে মাঠ ছাড়েন। এটা ঠিক, চলতি বিশ্বকাপে আম্পায়ারিং হচ্ছে খুবই নিম্নমানের।
ওপেনিং জুটির গড়ে দেওয়া ভিতের উপর দাঁড়িয়ে জো রুট ও অধিনায়ক ইয়ন মরগ্যান অনবদ্য ব্যাটিং করে ১০৭ বল বাকি থাকতে ইংল্যান্ডকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন। রুট ৪৯ ও মরগ্যান ৪৫ রানে অপরাজিত থাকেন। খেতাবের প্রবল দাবিদার হিসাবেই বিশ্বকাপ অভিযান শুরু করেছিল ইংল্যান্ড। ঘরের মাঠে বিপুল দর্শক সমর্থন ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই সহজ জয় অবশ্যই রবিবার কিউয়িদের বিরুদ্ধে মরগ্যান বাহিনীকে এগিয়ে রাখবে।
টসে জিতে প্রথমে ব্যাট করে ইংল্যান্ডের ঘাড়ে বড় রান চাপিয়ে দিতে চেয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু তা ফলপ্রসূ হয়নি। ১৪ রানেই ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকেন অজিরা। প্রথম ছ’ওভারে ক্রিস ওকস ও জোফ্রা আর্চার গতি ও স্যুইংয়ে রীতিমতো কম্পন ধরিয়ে দিয়েছিলেন বিপক্ষ দলের ব্যাটিংয়ে। ইংল্যান্ডকে প্রথম সাফল্যটি এনে দেন আর্চার। দ্বিতীয় ওভারে তাঁর প্রথম বলে লেগ বিফোর হন অ্যারন ফিনচ (০)। রিভিউ নিয়েও অস্ট্রেলিয়ার লাভ হয়নি। ডেভিড ওয়ার্নার (৯) শুরুটা ভালো করেও ওকসের রাইজিং ডেলিভারিতে পরাস্ত হয়ে স্লিপে ক্যাচ দিয়ে বসেন। পিটার হ্যান্ডসকম্ব (৪) চাপ নিতে পারেননি। ওকসের বল তাঁর ব্যাটে লেগে উইকেট ভাঙতেই এজবাস্টনের গ্যালারিতে উচ্ছ্বাসে ফেটে পড়েন ইংল্যান্ডের সমর্থকরা।
স্টিভ স্মিথ ও অ্যালেক্স কেরি কিছুটা ব্যতিক্রমী। তাঁরা রুখে না দাঁড়ালে আরও খারাপ হাল হত অস্ট্রেলিয়ার। তবে চার রানে আর্চারের বলে কেরির থুতনি ফেটে যায়। ইংল্যান্ডের পেসারটির বলের গতি এতটাই বেশি ছিল যে, কেরির হেলমেট মাথা থেকে খুলে পড়ে যায়। রক্ত ঝরলেও ব্যান্ডেজ জড়িয়ে দারুণ ব্যাট করেন অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক-ব্যাটসম্যানটি। এবারের বিশ্বকাপে যথেষ্ট নজর কেড়েছেন কেরি। ৭০ বলে ৪৬ রান করে তিনি রশিদের বলে আউট হন। খাতা খুলতে পারেননি মার্কাস স্টোইনিস। তবে অভিজ্ঞতাকে পুঁজি করে স্টিভ স্মিথ মাটি কামড়ে পড়েছিলেন। গ্লেন ম্যাক্সওয়েল শুরুটা ভালো করলেও ২২ রানে আউট হন। তবে স্মিথ কিন্তু লড়াইয়ের ময়দান ছাড়েননি। তিনি বুঝেছিলেন, এই ধরনের পিচে ধরে খেললে টেল এন্ডারদের নিয়েও সম্মানজনক স্কোর খাড়া করা সম্ভব। মিচেল স্টার্কের সঙ্গে ৫৯ রান যোগ তিনি। সেটাই অস্ট্রেলিয়াকে দু’শোর গণ্ডি পেরোতে সাহায্য করে। তবে ৪৮তম ওভারে বাটলারের ডাইরেক্ট থ্রোয়ে স্মিথ (৮৫) রান আউট না হলে অস্ট্রেলিয়ার স্কোর আরও একটু ভদ্রস্থ হত। পরের বলেই কট বিহাইন্ড হন মিচেল স্টার্ক (২৯)। এক ওভার বাকি থাকতেই অল আউট হয়ে যায় অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের হয়ে ওকস ও রশিদ তিনটি করে এবং আর্চার নেন দু’টি উইকেট।
স্কোরবোর্ড
অস্ট্রেলিয়া: ডেভিড ওয়ার্নার ক বেয়ারস্টো বো ওকস ৯, অ্যারন ফিনচ এলবিডব্লু বো জোফ্রা আর্চার ০, স্মিথ রান আউট ৮৫, হ্যান্ডসকোম্ব বো ওকস ৪, অ্যালেক্স কেরি ক (পরিবর্ত) ভিনস বো রশিদ ৪৬, স্টোইনিস এলবিডব্লু বো রশিদ ০, ম্যাক্সওয়েল ক মরগ্যান বো জোফ্রা আর্চার ২২, কামিন্স ক রুট বো রশিদ ৯, স্টার্ক ক বাটলার বো ওকস ২৯, বেহরেনডর্ফ বো উড ১, নাথান লিয়ন নট আউট ৫। অতিরিক্ত ১৬। মোট (৪৯ ওভারে ১০ উইকেটে) ২২৩।
উইকেট পতন: ৪-১, ১০-২, ১৪-৩, ১১৭-৪, ১১৮-৫, ১৫৭-৬, ১৬৬-৭, ২১৭-৮, ২১৭-৯, ২২৩-১০।
বোলিং: ক্রিস ওকস: ৮-০-২০-৩, জোফ্রা আর্চার: ১০-০-৩২-২, বেন স্টোকস: ৪-০-২২-০, মার্ক উড: ৯-০-৪৫-১, প্লাঙ্কেট: ৮-০-৪৪-০, আদিল রশিদ: ১০-০-৫৪-৩।
ইংল্যান্ড: জ্যাসন রয় ক কেরি বো কামিন্স ৮৫, জনি বেয়ারস্টো এলবিডব্লু বো স্টার্ক ৩৪, জো রুট নট আউট ৪৯, ইয়ন মরগ্যান নট আউট ৪৫। অতিরিক্ত ১৩। মোট (৩২.১ ওভারে ২ উইকেটে) ২২৬ ।
উইকেট পতন: ১২৪-১, ১৪৭-২।
বোলিং: বেহরেনডর্ফ: ৮.১-২-৩৮-০, স্টার্ক: ৯-০-৭০-১, কামিন্স: ৭-০-৩৪-১, লিয়ন: ৫-০-৪৯-০, স্মিথ: ১-০-২১-০ , স্টোইনিস: ২-০-১৩-০।
 ইংল্যান্ড আট উইকেটে জয়ী
 ম্যান অফ দ্য ম্যাচ: ক্রিস ওকস

12th  July, 2019
ভারতীয় ব্রিগেড অনভিজ্ঞ, আইজলের ভরসা কলকাতায় খেলা তিন বিদেশি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খালিদ জামিলের প্রশিক্ষণে তিন মরশুম আগে চমকে দিয়েছিল আইজল এফসি। একটা সময় পর্যন্ত ভারতীয় সার্কিটে পাহাড়ি দল বলতে শিলং লাজংকে বোঝাত। কিন্তু ২০১৬-১৭ মরশুমে মোহন বাগান, ইস্ট বেঙ্গলের মতো কলকাতার দুই প্রধানকে টপকে আই লিগ চ্যাম্পিয়ন হয়ে প্রচারের আলো কেড়ে নেয় আইজলের ক্লাবটি। 
বিশদ

ক্যাপ্টেন কোহলি শহরে পৌঁছতেই আছড়ে পড়ল বড় রানের প্রত্যাশা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গোলাপি টেস্ট খেলতে মঙ্গলবার সকালেই শহরে পৌঁছে গেলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তাঁর সঙ্গে একই বিমানে মুম্বই থেকে কলকাতা এসেছেন ভাইস-ক্যাপ্টেন অজিঙ্কা রাহানেও। সকাল থেকেই বিরাট-অনুরাগীরা ভিড় জমিয়েছিলেন বিমানবন্দর চত্ত্বরে।
বিশদ

লিগের প্রথম চার-পাঁচটি ম্যাচে বোরহাকে পাবে না ইস্ট বেঙ্গল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মরশুমের সবথেকে গুরুত্বপূর্ণ প্রতিযোগিতাটির আগে ইস্ট বেঙ্গলের অধিনায়কের কুর্সিটি পরিণত হয়েছে মিউজিক্যাল চেয়ারে। সিনিয়রটির নিরিখে অধিনায়ক বেছে নেয় ইস্ট বেঙ্গল। গত ১৩ আগস্ট তারই ভিত্তিতে ব্র্যান্ডনকেই অধিনায়ক হিসাবে ঘোষণা করা হয়েছিল। 
বিশদ

গোলাপি বলে রিস্ট স্পিনাররা
বেশি কার্যকরী হবে: হরভজন 

নয়াদিল্লি, ১৯ নভেম্বর: ইডেনের ফ্লাডলাইটে ফিঙ্গার স্পিনারদের চেয়ে রিস্ট স্পিনাররা বেশি কার্যকরী হবে বলে মনে করছেন হরভজন সিং। ভারতের প্রাক্তন তারকা বোলারটি জানিয়েছেন, গোলাপি বলের গঠনগত বৈশিষ্ট্যের কারণেই এই বাড়তি সুবিধা পাবেন রিস্ট স্পিনাররা। 
বিশদ

শহরে পৌঁছেই জুতো কিনতে শপিং মলে হাজির মুশফিকুর 

সুকান্ত বেরা: সিরিজে যে তাঁরা ০-১ ব্যবধানে পিছিয়ে রয়েছে, সেটা মমিনুল হক, মাহমুদুল্লাহদের শরীরী ভাষা দেখে বোঝার উপায় নেই। কলকাতায় টেস্ট খেলার দীর্ঘদিনের স্বপ্ন পূরণের উচ্ছ্বাসে ভাসছে বাংলাদেশ ক্রিকেট দল। তার উপর গোলাপি বলে দিন-রাতের টেস্ট। আনন্দ যেমন রয়েছে, উদ্বেগও তাড়া করছে বাংলাদেশকে। 
বিশদ

আই লিগে মোহন বাগানের ক্যাপ্টেন গুরজিন্দর কুমার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চলতি মরশুমে প্রথম কয়েকটি ম্যাচে মোহন বাগানের অধিনায়কত্ব করেছিলেন ধনচন্দ্র সিং। কলকাতা লিগের মাঝে চোটের জন্য ছিটকে যান তিনি। অধিনায়কত্ব পান গুরজিন্দর কুমার। গত ১ সেপ্টেম্বর কলকাতা লিগের ডার্বিতে মোহন বাগানের অধিনায়কত্ব করেছিলেন এই পাঞ্জাবি ফুটবলারটি। 
বিশদ

সর্বভারতীয় পুলিস তিরন্দাজিতে সেরা মহারাষ্ট্র পুলিস 

সংবাদদাতা, নকশালবাড়ি: এসএসবি’র শিলিগুড়ি ফ্রন্টিয়ারের হেড কোয়ার্টার রানিডাঙায় অষ্টম সর্ব ভারতীয় পুলিস তিরন্দাজি প্রতিযোগিতায় সব থেকে বেশি স্বর্ণপদক পেল মহারাষ্ট্র পুলিস। তারা মোট দু’টি স্বর্ণ এবং তিনটি রৌপ্য পদক পেয়েছে। অন্যদিকে রাজস্থান পুলিস দু’টি স্বর্ণ পদক পায়। 
বিশদ

ওমানের কাছে হেরে আশা কার্যত শেষ সুনীলদের 

মাসকট, ১৯ নভেম্বর: মঙ্গলবার বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে ওমানের কাছে হেরে পরবর্তী রাউন্ডে পৌঁছনোর আশা কার্যত শেষ ভারতের। পাঁচ ম্যাচে তাদের সংগ্রহ মাত্র তিন পয়েন্ট। পক্ষান্তরে, সমসংখ্যক ম্যাচে ১২ পয়েন্টে পৌঁছাল ওমান। এই ব্যর্থতার দায় অবশ্যই নিতে হবে ক্রোয়েশিয়ান কোচ ইগর স্টিম্যাচকে। 
বিশদ

কল্যাণীতে দুই প্রধানের আই লিগের ক্রীড়াসূচি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগে ইস্ট বেঙ্গল ও মোহন বাগান ন’টি হোম ম্যাচ খেলবে কল্যাণী স্টেডিয়ামে। সবুজ-মেরুনের সবক’টি ম্যাচ বিকেল পাঁচটায়। পুরানো সূচি অনুযায়ী কল্যাণীতে কোয়েস ইস্ট বেঙ্গলের তিনটি খেলা ছিল সন্ধ্যা সাতটায়। ক্লাবের পক্ষ থেকে অনুরোধ ছিল, এই তিনটি ম্যাচের সময় এগিয়ে বিকেল পাঁচটা করার।  
বিশদ

সংযোজিত সময়ে মেসির গোলে হার বাঁচাল আর্জেন্তিনা 

তেল আভিভ, ১৯ নভেম্বর: ন্যু ক্যাম্প স্টেডিয়াম থেকে আট কিলোমিটার দূরে থাকেন লিও মেসি। পাশেই লুই সুয়ারেজের বাড়ি। অনুশীলনের পর দু’জনকে একসঙ্গে সময় কাটাতে প্রায়শই দেখা যায়। শুধু তাই নয়, দু’জনের স্ত্রী আন্তোনেলা রোকুজো ও সোফিয়া বালবির মধ্যেও ঘনিষ্ঠতা যথেষ্ট। সপ্তাহান্তে ম্যাচ না থাকলে দুই পরিবারই লং ড্রাইভে বেরিয়ে পড়ে।  
বিশদ

ভারত-পাক ডেভিস টাই কাজাখস্তানে 

নয়াদিল্লি, ১৯ নভেম্বর: ভারত ও পাকিস্তানের মধ্যে ডেভিস কাপ টাই নিরপেক্ষ ভেন্যুতেই হচ্ছে। আন্তর্জাতিক টেনিস ফেডারেশন (আইটিএফ) জানিয়ে দিয়েছে, কাজাখস্তানের রাজধানী নুর-সুলতানেই এই টাই অনুষ্ঠিত হবে। 
বিশদ

কাঠমাণ্ডুতে ‘দূত’ শচীন তেন্ডুলকর 

কাঠমান্ডু, ১৯ নভেম্বর: ইউনিসেফের দূত হিসেবে সোমবার কাঠমাণ্ডু গিয়ে পৌঁছেছেন বিশিষ্ট ক্রিকেট তারকা শচীন তেন্ডুলকর। তিনি সেখানে তিন দিন থাকবেন। নেপালিদের মধ্যে স্বাস্থ্য সচেতনতা বাড়াতে প্রচারের কাজেই ব্যস্ত রয়েছেন মাস্টার ব্লাস্টার।  
বিশদ

লেংথের বৈচিত্র্যই বড় অস্ত্র সামির 

নয়াদিল্লি, ১৯ নভেম্বর: ইন্দোরে তাঁর বিধ্বংসী বোলিং দেখার পর সতীর্থ ইশান্ত শর্মা জানিয়েছিলেন, মহম্মদ সামির কাছ থেকে পরামর্শ নিয়েই নাকি ইডেনে দিন-রাতের টেস্টে খেলতে নামবেন তিনি! মজার ছলে হলেও ইশান্তের বক্তব্য একেবারে ফেলে দেওয়ার নয়। গত তিন বছরে সামির সাফল্যের গ্রাফ সত্যিই চমকে দেওয়ারই মতো। 
বিশদ

ইডেনে ভারত-বাংলাদেশ টেস্টের উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অশোক 

বিএনএ, শিলিগুড়ি: ইডেনে ভারত বনাম বাংলাদেশের টেস্ট ম্যাচের উদ্বোধনী অনুষ্ঠানে শিলিগুড়ির মেয়র অশোক ভট্টাচার্যকে হাজির থাকার আমন্ত্রণ জানালেন বিসিসিআই’র সভাপতি সৌরভ গাঙ্গুলি। মঙ্গলবার অশোকবাবুকে ইমেল পাঠিয়ে বিসিসিআই’র সভাপতি আমন্ত্রণপত্র পাঠান।
বিশদ

Pages: 12345

একনজরে
সুজিত ভৌমিক, কলকাতা: সাট্টা ডন রশিদ খানের সঙ্গী তথা বউবাজার বিস্ফোরণ মামলায় টাডা আইনে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মহম্মদ খালিদের আর্জি খারিজ করে দিল লালবাজার। খালিদ ...

 বিএনএ, বারাকপুর: রবিবার রাতে কল্যাণী এক্সপ্রেসওয়েতে তিন যুবক নার্সিংহোম কর্মী বিভূতি ঘোষকে তাড়া করেছিল। কাঁকিনাড়ার পানপুর মোড়ে গুলিবিদ্ধ নার্সিংহোম কর্মীর মৃত্যুর পর তদন্তে নেমে পুলিস এই তথ্য জানতে পেরেছে। ...

 শ্রীনগর, ১৯ নভেম্বর (পিটিআই): জয়েশ-ই-মহম্মদের চার জঙ্গিকে সোমবার গ্রেপ্তার করল পুলিস। মঙ্গলবার পুলিস জানিয়েছে, গত জুলাই মাসে পুলওয়ামা জেলার অরিহল এলাকায় বোমা বিস্ফোরণের সঙ্গে এরা ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। প্রেম-প্রীতিতে আগ্রহ বাড়বে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫০- মহীশূরের শাসক টিপু সুলতানের জন্ম
১৯১০- রুশ সাহিত্যিক লিও তলস্তয়ের মৃত্যু
১৯১৭- কলকাতায় প্রতিষ্ঠা হল বোস রিসার্চ ইনস্টিটিউট
১৯৫৫- নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের পক্ষে টেস্টে প্রথম দ্বিশতরান করলেন পলি উমরিগড় 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭৩.৫০ টাকা
পাউন্ড ৯১.০২ টাকা ৯৫.৪১ টাকা
ইউরো ৭৭.৮১ টাকা ৮১.৫৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ অগ্রহায়ণ ১৪২৬, ২০ নভেম্বর ২০১৯, বুধবার, অষ্টমী ১৯/২৩ দিবা ১/৪১। মঘা ৩৫/২১ রাত্রি ৮/৪। সূ উ ৫/৫৬/৪, অ ৪/৪৮/১০, অমৃতযোগ দিবা ৬/৪০ মধ্যে পুনঃ ৭/২৩ গতে ৮/৬ মধ্যে পুনঃ ১০/১৭ গতে ১২/২৮ মধ্যে। রাত্রি ৫/৪১ গতে ৬/৩৩ মধ্যে পুনঃ ৮/১৯ গতে ৩/১৯ মধ্যে, বারবেলা ৮/৪০ গতে ১০/১ মধ্যে পুনঃ ১১/২২ গতে ১২/৪৪ মধ্যে, কালরাত্রি ২/৩৯ গতে ৪/১৮ মধ্যে। 
৩ অগ্রহায়ণ ১৪২৬, ২০ নভেম্বর ২০১৯, বুধবার, অষ্টমী ১৪/২/৪২ দিবা ১১/৩৫/৪। মঘা ৩২/১৪/২৪ রাত্রি ৬/৫১/৪৫, সূ উ ৫/৫৭/৫৯, অ ৪/৪৮/৯, অমৃতযোগ দিবা ৬/৫১ মধ্যে ও ৭/৩৪ গতে ৮/১৬ মধ্যে ও ১০/২৪ গতে ১২/৩২ মধ্যে এবং রাত্রি ৫/৪১ গতে ৬/৩৪ মধ্যে ও ৮/২১ গতে ৩/২৮ মধ্যে, বারবেলা ১১/২৩/৬ গতে ১২/৪৪/২২ মধ্যে, কালবেলা ৮/৪০/৩২ গতে ১০/১/৪৯ মধ্যে, কালরাত্রি ২/৪০/৩২ গতে ৪/১৯/১৬ মধ্যে।  
২২ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
গোটা দেশে এনআরসি হবে: অমিত শাহ 
গোটা দেশে এনআরসি হবে বলে রাজ্যসভায় জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত ...বিশদ

04:31:00 PM

পর্ণশ্রীতে গ্যাস সিলিন্ডার চুরি, ধৃত ২ 

03:18:00 PM

নরেন্দ্রপুরে দম্পতির রহস্যমৃত্যু 
নরেন্দ্রপুরে এক দম্পতির দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য। আজ সকালে নরেন্দ্রপুরের ...বিশদ

02:34:00 PM

মায়ের বকুনি, অভিমানে আত্মঘাতী সপ্তম শ্রেণীর পড়ুয়া 
পড়াশোনা নিয়ে মায়ের বকুনির জেরে অভিমানে আত্মঘাতী হল সপ্তম শ্রেণীর ...বিশদ

01:38:34 PM

আসানসোলে ৫ কুখ্যাত দুষ্কৃতী গ্রেপ্তার 
ডাকাতির উদ্দেশ্যে জরো হওয়া পাঁচ কুখ্যাত দুষ্কৃতীকে গ্রেপ্তার করল আরপিএফের ...বিশদ

01:32:39 PM

মুর্শিদাবাদের সাগরদিঘিতে সভামঞ্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

01:26:09 PM