Bartaman Patrika
খেলা
 

আইপিএল প্লে-অফ ধাঁচে বিশ্বকাপের সেমি-ফাইনাল চান বিরাট কোহলি

ম্যাঞ্চেস্টার, ১১ জুলাই: নক-আউট পর্বের জুজু যেন তাড়া করে বেড়াচ্ছে ‘টিম ইন্ডিয়া’কে। ২০১৪ সালে বাংলাদেশে আয়োজিত টি-২০ বিশ্বকাপে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ভারত গ্রুপ পর্বে দাপট দেখিয়ে হারিয়েছিল পাকিস্তান, অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজকে। সেমি-ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে দিয়ে ফাইনালে ওঠার পর অনেকেই ভেবেছিলেন, দ্বিতীয়বার ধোনির হাতে উঠবে টি-২০ বিশ্বকাপ। কিন্তু ফাইনালে শ্রীলঙ্কার কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল ভারতের। ২০১৫ বিশ্বকাপেও গ্রুপ পর্বে অপ্রতিরোধ্য ছিল ভারত। কিন্তু সেমি-ফাইনালে হেরে গিয়েছিল ধোনি বাহিনী। একই ঘটনার পুনরাবৃত্তি ২০১৬ সালে। ঘরের মাঠে টি-২০ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের কাছে সেমি-ফাইনালে হেরে গিয়েছিল ভারত। ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফিতে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে ফাইনালে হেরে কাপ হাতছাড়া করেছিলেন বিরাট কোহলিরা। দু’বছর পর সেই ইংল্যান্ডের মাটিতেই বিশ্বকাপ জেতার প্রবল সম্ভাবনা জাগিয়েও সেমি-ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১৮ রানে হেরে বিদায় নিতে হল ভারতকে। এতদিন দক্ষিণ আফ্রিকাকে ‘চোকার্স’ বলা হত। ভারত যেন সেই ‘শিরোপা’ ধীরে ধীরে ছিনিয়ে নিচ্ছে।
চলতি বিশ্বকাপেও গ্রুপ পর্বে রীতিমতো দাপট দেখিয়েছে ভারত। আটটির মধ্যে সাতটি ম্যাচ জিতেছিলেন বিরাট কোহলিরা। একটা ম্যাচেই তারা হেরেছিল। সেটা ইংল্যান্ডের বিরুদ্ধে। আর নিউজিল্যান্ডের বিরুদ্ধে লিগের ম্যাচটা বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল। বিশ্বকাপ শুরু হওয়ার আগে ভারতকে অনেকেই সম্ভাব্য চ্যাম্পিয়ন ধরেছিলেন। কিন্তু কোহলিরা সেই নক-আউটেই আটকে গেলেন। টপ অর্ডারের সেরা তিন ব্যাটসম্যান মাত্র ৫ রানেই ড্রেসিংরুমে ফিরে যান। রহিত শর্মা গোটা টুর্নামেন্টে ব্যাট হাতে মুগুর ধোলাই করলেও, সেমি-ফাইনালে ছিলেন নিস্প্রভ। ৬৪৮ রানেই তাঁর অভিযান শেষ হয়। মাত্র ২৬ রানের জন্য এক বিশ্বকাপে সর্বাধিক রান সংগ্রহকারী শচীন তেন্ডুলকরের রেকর্ড অক্ষুণ্ণ থেকে গেল। বরাবরের মতো নক-আউটে ফের হতাশ করলেন কোহলি। গত ম্যাচে সেঞ্চুরি পেলেও সেমি-ফাইনালে ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি লোকেশ রাহুল। তিনিও এক রান করে আউট হন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে হারের কারণ খুঁজতে গিয়ে তাই ভারত অধিনায়ক, ৪৫ মিনিটের খারাপ ক্রিকেটকেই দায়ী করেছেন। কোহলিকে জিজ্ঞাসা করা হয়েছিল, বিশ্বকাপের সেমি-ফাইনালও কি আইপিএলের প্লে-অফের ফরম্যাটে হওয়া উচিত? জবাবে ভারত অধিনায়ক বলেন, ‘খুব সঙ্গত একটি প্রশ্ন করেছেন। এটা চালু হলে ভালোই হবে। তবে কবে চালু হবে আমার জানা নেই। আইপিএলের প্লে-অফের ফরম্যাটের যথেষ্ট আকর্ষণ রয়েছে। কারণ, লিগ পর্বে ভালো খেলার সুফল পাওয়া যায়। কিন্তু বিশ্বকাপে লিগ পর্বে আমরা ভালো খেললাম। কিন্তু নক-আউটে একটা খারাপ দিন আমাদের প্রতিযোগিতা থেকে ছিটকে দিল। আইপিএলের ধাঁচে নক-আউট হলে আমরা ভুল শুধরে নেওয়ার আরও একটা সুযোগ পেতাম। তবে সব জেনে বুঝেই আমরা নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ চারের লড়াইয়ে অবতীর্ণ হয়েছিলাম। তাই হারের পর কোনও অজুহাত খাড়া করতে চাই না। সেটা অনুচিত। পরাজয়টা স্বীকার করতে হবে। আমরা সেটা করছিও। আমাদের থেকে ভালো খেলেই নিউজিল্যান্ড ফাইনালে উঠেছে। কেন উইলিয়ামসনদের আমি আগাম শুভেচ্ছাও জানিয়েছি।’ ভারতের প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জেরেকর কিছুদিন আগে রবীন্দ্র জাদেজাকে নিয়ে মজা করেছিলেন। কিন্তু নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৫৯ বলে ৭৭ রান করে যোগ্য জবাব দিয়েছেন জাড্ডু। ভারত অধিনায়ক বিরাট কোহলি বাধ্য হয়ে জাদেজার প্রশংসা করে বলেন, ‘গত এক সপ্তাহ ধরে জাদেজাকে নিয়ে যা হয়েছে, তার নিন্দা করার মতো ভাষা আমাদের কাছে নেই। জাদেজা নিজেকে প্রমাণ করার জন্য তৈরি ছিল। ও যেভাবে দাপটের সঙ্গে ব্যাট করল, সেটা আমরা টেস্ট ক্রিকেটে দেখেছি। প্রবল চাপের মুখে ওর এই ইনিংস কিছুটা হলেও আমাদের জয়ের আশা জাগিয়ে তুলেছিল। প্রথম শ্রেণির ক্রিকেটে ওর তিনটি ট্রিপল সেঞ্চুরি রয়েছে। তাই ওর প্রতিভা নিয়ে আমাদের কখনই সংশয় ছিল না। আমার দেখা আট নম্বরে ব্যাট করতে নামা সেরা বাঁ-হাতি ব্যাটসম্যান জাড্ডু। আমি ওকে দশ বছর ধরে দেখছি। ও অনেক ম্যাচে আমাদের জিতিয়েছে। তবে একদিনের ক্রিকেটে আমার চোখে এটাই জাদেজার সেরা ইনিংস। কারণ, প্রবল চাপ নিয়ে ওকে খেলতে হয়েছে। শুরুটা আমাদের খারাপ হলেও জাদেজা-ধোনি যখন খেলাটা ধরেছিল, তখন ড্রেসিংরুমে আমাদের আলোচনা হচ্ছিল, ম্যাচটা এখান থেকেও জেতা যেতে পারে। তবে সেটা না হওয়ায় আপসোস রয়েছে। কিন্তু বিশ্বকাপে আমরা সকলেই সেরাটা দেওয়ার চেষ্টা করেছি। নতুন করে আমাদের শুরু করতে হবে।’
12th  July, 2019
মাধব আপ্তে প্রয়াত, শোকজ্ঞাপন শচীনের 

মুম্বই, ২৩ সেপ্টেম্বর: প্রয়াত হলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার মাধব আপ্তে। সোমবার সকালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর। সম্প্রতি হৃদরোগে আক্রান্ত হয়ে মুম্বইয়ের মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি হয়েছিলেন আপ্তে। সেখানেই প্রয়াত হন তিনি। 
বিশদ

জন্মদিনে সৃজিত সবুজ-মেরুন তাঁবুতে, সঙ্গে প্রসেনজিৎ
আজ মানরক্ষার লড়াই মোহন বাগানের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার মোহন বাগানের প্র্যাকটিস শেষ। ক্যাফেটেরিয়ায় খাওয়ার পর অধিকাংশ খেলোয়াড় ছেড়েছেন ক্লাব তাঁবু। এমনিতে গত দিন দশেক দেবজিৎ মজুমদার-বেইতিয়ারা গ্যালারির নীচে ডানদিকের নতুন ড্রেসিং-রুমটি ব্যবহার করছেন। পুরানো সাজঘর এখন ব্যবহার হচ্ছে না। 
বিশদ

 ঝুঁকি ছাড়া সাফল্য আসে না: কোহলি

বেঙ্গালুরু, ২৩ সেপ্টেম্বর: দক্ষিণ আফ্রিকার কাছে টি-২০ সিরিজের শেষ ম্যাচে শোচনীয় ভাবে হারলেও, তা নিয়ে মোটেই উদ্বিগ্ন নন বিরাট কোহলি। ভারতীয় অধিনায়ক সাফ জানিয়ে দিয়েছেন, এই ম্যাচের ব্যর্থতার জেরে তাঁদের টি-২০ বিশ্বকাপের পরিকল্পনা বা রুট-ম্যাপ বদলে যাবে না। তাঁর মতে, ‘ঝুঁকি না নিলে সাফল্য পাওয়া যায় না।’ 
বিশদ

পিয়ারলেসকে হারিয়ে খেতাবি দৌড়ে মহমেডানও 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রেফারি তন্ময় ধরের ম্যাচ শেষের বাঁশি বাজতেই পিলপিল করে মাঠে ঢুকে পড়লেন মহমেডান স্পোর্টিংয়ের সমর্থকরা। গোলরক্ষক প্রিয়ন্ত সিং ও দুই গোলদাতা করিম ওমালাজা ও ভানলাল চাংটেকে কোলে তুলে নিয়ে তখন উর্ধ্বশ্বাসে ছুটছেন কতিপয় অনুরাগী!  
বিশদ

শেষ ম্যাচে তিন পয়েন্টই লক্ষ্য দীপেন্দুর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পিয়ারলেসের বিরুদ্ধে জয়ের ধারা বজায় রেখে বৃহস্পতিবার ইস্ট বেঙ্গলকে হারাতে মরিয়া মহমেডান টিডি দীপেন্দু বিশ্বাস। সোমবার ক্লাব তাঁবুতে দাঁড়িয়ে তিনি বললেন,‘প্রতিপক্ষের নাম নিয়ে আমরা চিন্তিত নই। শুধু জানি, খেতাবের জন্য এই তিন পয়েন্ট অত্যন্ত প্রয়োজনীয়। পিয়ারলেসের বিরুদ্ধে জয় আমাদের কাছে অতীত।  
বিশদ

রোনাল্ডোকে পিছনে ফেলে
ষষ্ঠ খেতাব মেসির

মিলান, ২৩ সেপ্টেম্বর: সোমবার মিলানে ফিফার বর্ষসেরা পুরস্কার প্রদান অনুষ্ঠানে বসেছিল চাঁদের হাট। বর্ণাঢ্য এই অনুষ্ঠানে বেছে নেওয়া হল ফিফার বর্ষসেরা ফুটবলারকে। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও ভার্জিলফনডিককে টেক্কা দিয়ে ষষ্ঠবারএই সম্মান পেলেন লায়োনেল মেসি। তাঁর হাতে পুরস্কার তুলে দেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নিইন ফান্তিনো।
বিশদ

স্যাফে ভারত-বাংলাদেশ ম্যাচ ড্র 

কাঠমাণ্ডু, ২৩ সেপ্টেম্বর: স্যাফ অনূর্ধ্ব ১৮ ফুটবলের প্রথম ম্যাচে ভারত গোলশূন্য খেলা শেষ করল বাংলাদেশের বিরুদ্ধে। ভারত এদিন অ্যাটাকিং ফুটবল খেলতে শুরু করে। ম্যাচের ৯ মিনিটে গোলরক্ষক প্রভসুখান গিল চোট পেয়ে বাইরে চলে যান। 
বিশদ

মনোনয়ন বাতিল, নির্বাচন হচ্ছে না সিএবি’তে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিএবি নির্বাচনে অ্যাপেক্স কাউন্সিলে একটি বাড়তি মনোনয়নপত্র জমা পড়লেও নির্বাচন হচ্ছে না। কারণ সোমবার পেশ করা নথি পরীক্ষার সময়ে এক্সসেলসিয়ার্স ক্লাবের প্রতিনিধি ভি কুমারের মনোনয়নপত্র রহস্যজনক কারণে বাতিল হয়ে যায়। এই নিয়ে সিএবি’তে অনেকেই বিস্মিত।  
বিশদ

অঙ্ক মিলে যাবে: আলেজান্দ্রো 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কল্যাণী স্টেডিয়ামে ভবানীপুরের বিরুদ্ধে দু’বার এগিয়ে গিয়েও জিততে পারেনি ইস্ট বেঙ্গল। সেদিন আলেজান্দ্রো বলেছিলেন,‘তিনটি পয়েন্ট পেলে নিশ্চয় ভালো লাগত। কিন্তু আমি খুব হতাশ নই।’ লিগ টেবলে অনেক উত্থান-পতন বাকি আছে।  
বিশদ

বিহারের বিরুদ্ধে দল গঠন নিয়ে সমস্যায় বাংলা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার বিহারের বিরুদ্ধে সন্তোষ ট্রফির ইস্ট জোন বাছাই পর্বের ম্যাচে খেলতে নামছে বাংলা। দুপুর আড়াইটে থেকে কল্যাণী স্টেডিয়ামে ম্যাচ শুরু হবে। তবে বাংলা বেশ সমস্যায়। ২০ জন ফুটবলারকে এখনও পর্যন্ত একত্রিত করতে পারেননি কোচ রঞ্জন ভট্টাচার্য। কলকাতা লিগ চলায় ক্লাবগুলি প্লেয়ার ছাড়তে চাইছে না। 
বিশদ

দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ 

মাদ্রিদ, ২৩ সেপ্টেম্বর: চ্যাম্পিয়ন্স লিগে প্যারি সাঁজাঁ’র কাছে হারের ধাক্কা কাটিয়ে উঠল রিয়াল মাদ্রিদ। রবিবার লা লিগার অ্যাওয়ে ম্যাচে সেভিয়াকে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে এল জিনেদিন জিদানের দল। পাঁচ ম্যাচে তাদের সংগ্রহ ১১ পয়েন্ট। পয়েন্টের নিরিখে একই বিন্দুতে থাকলেও শীর্ষ স্থানাধিকারী অ্যাথলেতিক বিলবাও গোল পার্থক্যে এগিয়ে। 
বিশদ

৩ ক্লাবকে শোকজ
নবদ্বীপ স্পোর্টস অ্যাসোসিয়েশনের দ্বিতীয় ডিভিশন ফুটবল লিগ বন্ধ

সংবাদদাতা, নবদ্বীপ: নবদ্বীপ স্পোর্টস অ্যাসোসিয়েশন পরিচালিত দ্বিতীয় ডিভিশন ফুটবল লিগ বন্ধ হয়ে গেল। স্পোর্টস অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা বলেন, ক্রীড়াসূচি তৈরি হওয়ার পর তিনটি ক্লাব নাম প্রত্যাহার করে নেওয়ায় বন্ধ হয়ে গিয়েছে দ্বিতীয় ডিভিশন লিগ। তিনটি ক্লাবকে তারজন্য শোকজও করা হয়েছে। 
বিশদ

চ্যাম্পিয়ন মালবিকা

মেল (মালদ্বীপ), ২৩ সেপ্টেম্বর: মালদ্বীপ ইন্টারন্যাশনাল ফিউচার সিরিজ ব্যাডমিন্টনে চ্যাম্পিয়ন হলেন ভারতীয় তরুণী মালবিকা। তিনি জীবনের প্রথম খেতাব জিতলেন। মহিলা সিঙ্গলসে মালবিকা স্ট্রেট গেমে হারালেন শীর্ষ বাছাই মায়ানমারের টার হুজারকে। 
 
বিশদ

নির্মূল হবে না ফিক্সিং: সানি

নয়াদিল্লি, ২৩ সেপ্টেম্বর: ভারতীয় ক্রিকেটে আবার ম্যাচ ফিক্সিংয়ের ছায়া। তামিলনাডু প্রিমিয়ার লিগে গড়াপেটায় যুক্ত আছেন ক্রিকেটার ও কর্তারা। এই নিয়ে দক্ষিণের এই শহরে এখন তোলপাড়। শুধু তাই নয়, গঠিত হয়েছে তদন্ত কমিটি। ওই কমিটি সোমবার থেকে তদন্তও শুরু করেছে। বর্তমানে চলছে শুনানি।  
বিশদ

Pages: 12345

একনজরে
 বিশ্বজিৎ দাস, কলকাতা: এখন পাড়ায় পাড়ায়, মোড়ে মোড়ে রক্ত পরীক্ষার ল্যাবরেটরি। টিসি, ডিসি, ইএসআর, লিপিড প্রোফাইল থেকে শুরু করে কী না হচ্ছে! সই থাকছে এমডি প্যাথোলজি ডিগ্রিধারী চিকিৎসকের। সুতরাং সন্দেহেরও অবকাশ নেই। সত্যিই কি তাই? ...

বিজয় বর্মন, কুমারগ্রাম, সংবাদদাতা: কোচবিহার জেলার তুফানগঞ্জ শহরের বুকে পারিবারিক এবং সর্বজনীন মিলে প্রায় পঁচিশটি দুর্গাপুজো আয়োজিত হয়। তবে বিগ বাজেটের দুর্গাপুজো কিন্তু এই শহরে হাতেগোনা। শহরের পুজোর উদ্যোক্তারা ইতিমধ্যেই মণ্ডপ বানানোর কাজ শুরু করে দিয়েছেন।  ...

সংবাদদাতা, কাঁথি: কোথাও থিম আলো, আবার কোথাও দুই সম্প্রদায়ের মানুষের মিলনমেলা। কোথাও সবুজ বাঁচানো ও জল সংরক্ষণের বার্তা, আবার কোথাও প্রতিমা নয়, নিজের মায়ের মধ্যেই দুর্গাকে দেখার আহ্বান। এগরা শহরের পুজোয় এবারও বিভিন্ন ক্লাব নানা থিমের ডালি নিয়ে হাজির। শহরে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খড়্গপুরে কারখানার সম্প্রসারণ করতে চায় টাটা মেটালিক্স। রাজ্য সরকার ইতিমধ্যেই তার জন্য প্রয়োজনীয় ছাড়পত্র দিয়েছে। সোমবার বেঙ্গল চেম্বার অব কমার্সের বার্ষিক সাধারণ সভায় এসে এ কথা জানালেন রাজ্যের অর্থ ও শিল্পমন্ত্রী অমিত মিত্র। এর ফলে আরও ৬০০ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের প্রতি নজর দেওয়া প্রয়োজন। কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। গুপ্তশত্রুতার মোকাবিলায় সতর্কতা প্রয়োজন। উচ্চশিক্ষায় বিলম্বিত সাফল্য।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বাংলার প্রথম র‌্যাংলার ও সমাজ সংস্কারক আনন্দমোহন বসুর জন্ম
১৯৩২: চট্টগ্রাম আন্দোলনের নেত্রী প্রীতিলতা ওয়াদ্দেদারের মৃত্যু
১৯৩৫: অভিনেতা প্রেম চোপড়ার জন্ম
১৯৪৩: অভিনেত্রী তনুজার জন্ম
১৯৫৭: গায়ক কুমার শানুর জন্ম 

23rd  September, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৪ টাকা ৭১.৮৪ টাকা
পাউন্ড ৮৭.০৪ টাকা ৯০.২৩ টাকা
ইউরো ৭৬.৭৭ টাকা ৭৯.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৩২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৯০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৯৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,০৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ আশ্বিন ১৪২৬, ২৪ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার, দশমী ২৮/৩ অপঃ ৪/৪২। পুনর্বসু ১২/৩৪ দিবা ১০/৩১। সূ উ ৫/২৯/১৭, অ ৫/২৮/৩৯, অমৃতযোগ দিবা ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ১১/৫ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ৮/৪১ মধ্যে পুনঃ ৯/২৯ গতে ১১/৫৩ মধ্যে পুনঃ ১/২৯ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৪/৪০ গতে উদয়াবধি, বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৮ মধ্যে, কালরাত্রি ৬/৫৯ গতে ৮/২৮ মধ্যে।
 ৬ আশ্বিন ১৪২৬, ২৪ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার, দশমী ১৫/৩৮/২২ দিবা ১১/৪৪/৩১। পুনর্বসু ৩/২৭/১৪ দিবা ৬/৫২/৪, সূ উ ৫/২৯/১০, অ ৫/৩০/৩০, অমৃতযোগ দিবা ৬/২১ মধ্যে ও ৭/৮ গতে ১১/০ মধ্যে এবং রাত্রি ৭/৪১ গতে ৮/৩০ মধ্যে ও ৯/২০ গতে ১১/৪৮ মধ্যে ও ১/২৭ গতে ৩/৬ মধ্যে ও ৪/৪৫ গতে ৫/২৯ মধ্যে, বারবেলা ৬/৫৯/২০ গতে ৮/২৯/৩০ মধ্যে, কালবেলা ১/০/০ গতে ২/৩০/১০ মধ্যে, কালরাত্রি ৭/০/২০ গতে ৮/৩০/১০ মধ্যে।
২৪ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
দঃ দিনাজপুরের বুনিয়াদপুরে সাংগঠনিক বৈঠকে লকেট 
দক্ষিণ দিনাজপুর জেলার বুনিয়াদপুরে বিজেপি কার্যালয়ে সাংগঠনিক বৈঠকে যোগ দিতে ...বিশদ

12:43:00 PM

বর্ধমানে গাড়ি দুর্ঘটনা, মৃত ২
 

বর্ধমানের বুদবুদ এলাকায় গাড়ি দুর্ঘটনায় দু’জনের মৃত্যু। জানা গিয়েছে, সাধুনগর ...বিশদ

12:36:00 PM

ফের এনআরসি আতঙ্ক, আত্মঘাতী এক ব্যক্তি
 

ফের এনআরসির আতঙ্কের বলি। মৃতের নাম শ্যামল রায় (৪২)। ...বিশদ

12:35:56 PM

আদিবাসীদের মিছিলের জেরে স্তব্ধ মধ্য কলকাতা

12:27:38 PM

প্রগতি ময়দান এলাকায় আত্মঘাতী এক যুবক 

11:20:00 AM

পুরুলিয়ার সাঁতুড়িতে স্পঞ্জ আয়রন কারখানায় বিক্ষোভ বিএমএসের 
সাঁতুড়ির মধুকুন্ডা এলাকার একটি বেসরকারি স্পঞ্জ আয়রন কারখানার গেট বন্ধ ...বিশদ

11:19:00 AM