খেলা
 

শনিবারই চ্যাম্পিয়ন হতে চান সঞ্জয়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চলতি আই লিগে ঘরের মাঠে এখনও পর্যন্ত অপরাজিত খালিদ জামিলের প্রশিক্ষণাধীন আইজল এফসি। আটটি ম্যাচের মধ্যে তারা জিতেছে সাতটিতে। অপর ম্যাচটি ড্র হয়েছে। তবে এই পরিসংখ্যান নিয়ে মাথা ঘামাতে রাজি নন মোহন বাগান প্রশিক্ষক সঞ্জয় সেন। শনিবার আইজলকে হারিয়েই লিগ চ্যাম্পিয়ন হওয়াই তাঁর একমাত্র লক্ষ্য। ১৬ ম্যাচে ৩৩ পয়েন্ট সংগ্রহ করেছে দুই দলই। তবে ‘হেড টু হেড’ বিচারে এগিয়ে মোহন বাগানই। শনিবারের ম্যাচ ড্র হলে এবং ৩০ এপ্রিল রবীন্দ্র সরোবরে চেন্নাই সিটি এফসি’কে হারাতে পারলে আই লিগ এবার ঢুকবে শতাব্দীপ্রাচীন ক্লাবটিতেই। কিন্তু শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে চান না সঞ্জয় সেন। বৃহস্পতিবার বিকেলে মূল স্টেডিয়ামের ফিল্ড টার্ফে ফুটবলারদের ঘণ্টাখানেক অনুশীলন করানোর পর তিনি বললেন, ‘শনিবার জিততেই হবে। চেন্নাই সিটি এফসি ম্যাচ পর্যন্ত অপেক্ষা করব না। তবে আইজল যথেষ্ট ভালো দল। এবারের আই লিগে ধারাবাহিকভাবে পারফরম্যান্স মেলে ধরেছে ওরা। তাই কঠিন প্রতিদ্বন্দ্বিতা অপেক্ষা করছে আমাদের জন্য। ছেলেরা মানসিক ও শারীরিকভাবে যে কোনও চ্যালেঞ্জ নেওয়ার জন্য তৈরি।’
বৃহস্পতিবার সকালে আইজলের লেংপুই বিমানবন্দর থেকে গাড়িতে হোটেলে ঢোকে মোহন বাগান। রাস্তায় যানজট থাকায় কিছুটা দেরি হয় চেক-ইন করতে। তারপর মধ্যাহ্নভোজ সেরে কিছুক্ষণ বিশ্রাম নেন সনি-ডাফি-দেবজিৎরা। বিকেল পাঁচটা নাগাদ শুরু হয় গা ঘামানো। সবুজ-মেরুন ফুটবলারদের অনুশীলনের সময় গ্যালারিতে আইজল এফসি’র সমর্থকরা ড্রাম সহযোগে গান-বাজনা করছিলেন। তবে তা মনঃসংযোগে ব্যাঘাত ঘটাতে পারেনি। এই প্রসঙ্গে সঞ্জয় সেন বলেন, ‘আমাদের ওখানেও এরকম হয়। আইজল এফসি লিগ চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে রয়েছে বলে সমর্থকদের উৎসাহ প্রবল। শনিবার ম্যাচের দিনও ওরা শুরু থেকেই খালিদ জামিলের দলকে উৎসাহিত করবে। সেটাই স্বাভাবিক। চ্যাম্পিয়ন হতে গেলে যাবতীয় প্রতিকূলতা অতিক্রম করতে হবে।’ বড় ক্লাবে কোচিং করানোর অভিজ্ঞতা খুব বেশিদিনের নয় সঞ্জয় সেনের। তবে এরমধ্যেই তাঁর ঝুলিতে রয়েছে আই লিগ ও ফেডারেশন কাপ। এবার লিগ পেলে তাঁর বায়ো-ডেটা আরও সমৃদ্ধ হবে। আগামী দিনে কি চেতলার বাসিন্দাই হয়ে উঠবেন স্বদেশি কোচদের অনুপ্রেরণা? সবসময় সোজা ব্যাটে খেলার অভ্যাস সঞ্জয়ের। তবে এই প্রশ্নের উত্তর দিলেন ভেবেচিন্তে। বললেন,‘ যদি কারও অনুপ্রেরণা হতে পারি তাহলে গর্ববোধ করব। বড় ক্লাবে কোনওদিন খেলিনি। কিন্তু তা সত্ত্বেও আত্মবিশ্বাস ছিল, সফল কোচ হতে পারব। কোচিং কেরিয়ারে প্রত্যেকের সহযোগিতা পেয়েছি। আগামী দিনেও তা অত্যন্ত প্রয়োজনীয়।’ 
আইজলের পথে দমদম বিমানবন্দরে কাটসুমিরা।
21st  April, 2017
সমস্যায় ইস্ট বেঙ্গল
 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা লিগের মধ্যে বেশ সমস্যায় ইস্ট বেঙ্গল। লাল হলুদের প্রথম একাদশে সেট হয়ে যাওয়া আল আমনা ও মিচেল আগামী ২৩ আগস্ট (বুধবার) সাদার্ন সমিতির বিরুদ্ধে খেলে ত্রিদিদাদ ও টোবাগোর হয়ে প্রাক বিশ্বকাপের ম্যাচে খেলতে দেশে ফিরে যাবেন।
বিশদ

অর্জুন ও খেলরত্ন পুরস্কারের তালিকা অপরিবর্তিত 

নয়াদিল্লি, ১৯ আগস্ট: অর্জুন এবং খেলরত্ন পুরস্কারের জন্য মনোনীত খেলোয়াড়দের তালিকা অপরিবর্তিত রেখে দিল কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক। ফলে বিভিন্ন ক্রীড়া সংস্থা যে সকল ক্রীড়াবিদের নাম সুপারিশ করেছিল, তাঁরা প্রত্যেকেই জাতীয় পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন।
বিশদ

হাজির অস্ট্রেলিয়ান ব্রিগেড, ঘোষিত হল বাংলাদেশ দলও 

ঢাকা, ১৯ আগস্ট: দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মমিনুল হক ও মামুদুল্লাহ রিয়াদকে বাইরে রেখেই অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টের জন্য দল ঘোষণা করল বাংলাদেশ। তবে ঘরোয়া ক্রিকেটে ভালো পারফরমেন্সের জন্য দলে জায়গা পেয়েছেন তরুণ ব্যাটসম্যান নাসির হোসেন।
বিশদ

জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে চায় মহমেডান স্পোর্টিং 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত ম্যাচে টালিগঞ্জ অগ্রগামীকে ৫-১ গোলে হারিয়ে লিগে ঘুরে দাঁড়িয়েছে মহমেডান স্পোর্টিং। এবার জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে মরিয়া কোচ বিশ্বজিৎ ভট্টাচার্য। রবিবার বারাসত স্টেডিয়ামে তাঁর দলের সামনে সাদার্ন সমিতি।
বিশদ

চার গোলে জিতল ম্যান ইউ
 

সোয়ানসি, ১৯ আগস্ট: ওল্ড ট্রাফোর্ড থেকে প্রায় ২২৫ মাইল দূরে ওয়েলস সীমান্ত পেরিয়ে লিবার্টি স্টেডিয়ামে সোয়ানসি সিটির বিরুদ্ধে ইপিএলের দ্বিতীয় ম্যাচে খেলতে নেমে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ৪-০ গোলে জিতল।  
বিশদ

প্রথম একাদশে সুযোগ না পেয়ে তেতে ছিলাম: সুরাবুদ্দিন 

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: প্রথম দুটি ম্যাচে পরিবর্ত হিসাবে মাঠে নেমে ভালো খেললেও শনিবার টিম লিস্টে প্রথম একাদশে নিজের নাম দেখতে পাননি। ম্যাচের সেরার পুরস্কার নিয়ে ড্রেসিংরুমে ফেরার মুখে সুরাবুদ্দিন বললেন,‘ওই ঘটনা আমাকে তাতিয়ে দিয়েছিল। তাই চার্জড ছিলাম।
বিশদ

দলে কারও জায়গা পাকা নয়: কোহলি
 

ডাম্বুলা, ১৯ আগস্ট: রবিবার ভারত-শ্রীলঙ্কা একদিনের ম্যাচে বিরাট কোহলির ক্রিকেট জীবনের একটা বৃত্ত যেন পূর্ণ হচ্ছে। এই ডাম্বুলাতেই জাতীয় দলের জার্সি গায়ে একদিনের ক্রিকেটে অভিষেক হয়েছিল কোহলির।
বিশদ

মরিশাসের বিরুদ্ধে ভারতকে উতরে দিলেন বলবন্ত 

নিজস্ব প্রতিবেদন: সিং ইজ কিং। কলকাতার দুই বড় ক্লাবে চুটিয়ে খেলা রবিন ও বলবন্ত সিংয়ের কাঁধে ভর করে ত্রিদেশীয় ফুটবল সিরিজের প্রথম ম্যাচে মরিশাসকে ২-১ গোলে হারাল ভারত। এদিন ভারত অনেক বড় ব্যবধানে জিততে পারত। কিন্তু মনবীর-বলবন্তদের সুযোগ নষ্টের প্রতিযোগিতা দেখে কনস্টাইটাইনের চিন্তা বাড়তে বাধ্য। এদিন দলকে উতরে দিলেন বলবন্তই। 
বিশদ

হ্যাটট্রিক করে ‘সুপার সাব’ হয়ে উঠলেন সুরাবুদ্দিন
 

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: কলকাতা লিগের প্রথম দুটি ম্যাচে লালডানমাউইয়া রালতের পরিবর্ত হিসাবে সুরাবুদ্দিন যথেষ্ট ভালো খেলেছিলেন। কিন্তু আইজল এফ সি’র রাইট হাফ রালতে তাঁর পুরানো ছাত্র হওয়ায় খালিদ জামিল আইজলের ফুটবলারটির উপর অতিরিক্ত আস্থা রাখছিলেন। বিরতিতে বাধ্য হয়ে ইস্ট বেঙ্গলের এক কর্তা খালিদকে ডেকে বলেন,‘মাই ব্রাদার, প্লিজ ইউজ সুরাবুদ্দিন।’  
বিশদ

জিএসটি’র বোঝা এবার ইডেনের টিকিটে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্ভবত আগামী ২১ সেপ্টেম্বর ইডেনে একদিনের ম্যাচে মুখোমুখি হবে ভারত-অস্ট্রেলিয়া। তার প্রস্তুতি নিয়ে শনিবার ছিল সিএবি’র ওয়ার্কিং কমিটির সভা। সাধারণত ইডেনে ওয়ান ডে ম্যাচের টিকিটের দাম হয় ৫০০, ১০০০ ও ১৫০০ টাকা।
বিশদ

ভারতের লক্ষ্য পাঁচে পাঁচ, দুটি জিততে মরিয়া শ্রীলঙ্কা 

ডাম্বুলা, ১৯ আগস্ট: হোয়াইটওয়াশের নেশায় বুঁদ হয়ে আছেন বিরাট কোহলিরা। টেস্ট সিরিজে শ্রীলঙ্কাকে ৩-০ ব্যবধানে চুরমার করার পর দারুণ চনমনে ‘টিম ইন্ডিয়া’। এক দিনের সিরিজে এবার পাঁচে পাঁচ করার লক্ষ্যে রবিবার প্রথম ম্যাচ খেলতে নামছে ভারত।
বিশদ

Pages: 12345




একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উত্তরবঙ্গের বন্যাবিধ্বস্ত জেলাগুলির কৃষকদের সাহায্য করতে ৫০০ কোটি টাকা চেয়ে কেন্দ্রকে চিঠি দিচ্ছে রাজ্যের কৃষি দপ্তর। শনিবার এই কথা জানিয়েছেন রাজ্যের কৃষিমন্ত্রী পূর্ণেন্দু বসু। তিনি বলেন, উত্তরবঙ্গের বন্যায় এখনও পর্যন্ত আমাদের কাছে যে তথ্য এসেছে, তাতে দেখা ...

 মুম্বই, ১৯ আগস্ট (পিটিআই): রাষ্ট্রায়ত্ত ব্যাংকের অনাদায়ী ঋণের পরিমাণ বাড়ছে। ঋণগ্রহীতা সংস্থাগুলির থেকে সেই বকেয়া ঋণ আদায়ে নয়া আইন এনেছে কেন্দ্রীয় সরকার। যার নাম ‘ইনসলভেন্সি অ্যান্ড ব্যাংকরাপ্সি কোড’ (আইবিসি)। ...

 মস্কো, ১৯ আগস্ট (এএফপি): রাশিয়ার রাস্তায় ছুরি নিয়ে হামলা চালাল অজ্ঞাতপরিচয় এক আততায়ী। পুলিশের তরফে জানানো হয়েছে, শনিবার সকাল ১১টা নাগাদ রাশিয়ার সুরগুট শহরে ঘটনাটি ঘটে। ...

 বিএনএ, চুঁচুড়া: প্রাতঃভ্রমণে বেরিয়ে রাস্তার ধারের পুকুরে পড়ে গিয়ে মৃত্যু হল সুকুমার ধর (৭৫) নামে এক প্রৌঢ়ের। শনিবার সকালে চন্দননগরের পালপাড়া সংলগ্ন একটি পুকুরে তাঁর মৃতদেহ ভাসতে দেখে স্থানীয় মানুষ পুলিশকে খবর দেয়। তারা এসে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মপ্রাপ্তি বিলম্ব হবে। ব্যাবসা সংক্রান্ত কাজে যুক্ত হলে ফল শুভ হবে। উপার্জন একই থাকবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

বিশ্ব মশা দিবস
১৮২৮: ব্রাহ্মসমাজ প্রতিষ্ঠা করলেন রাজা রামমোহন রায়
১৮৬৪: লেখক রামেন্দ্রসুন্দর ত্রিবেদির জন্ম
১৮৯৬: ফুটবলার গোষ্ঠ পালের জন্ম
১৯০৬: প্রথম ভারতীয় র্যাংেলার আনন্দমোহন বসুর মৃত্যু
১৯৪৪: ভারতের সপ্তম প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর জন্ম
১৯৮৬: গীতিকার গৌরীপ্রসন্ন মজুমদারের মৃত্যু


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৩৫ টাকা ৬৫.০৩ টাকা
পাউন্ড ৮১.২৫ টাকা ৮৪.২১ টাকা
ইউরো ৭৩.৯৬ টাকা ৭৬.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  August, 2017
পাকা সোনা (১০ গ্রাম) 29465
গহনা সোনা (১০ (গ্রাম) 27955
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) 28375
রূপার বাট (প্রতি কেজি) 39100
রূপা খুচরো (প্রতি কেজি) 39200
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ ভাদ্র, ২০ আগস্ট, রবিবার, চতুদর্শী রাত্রি ২/১০, পুষ্যানক্ষত্র অপঃ ৫/২২, সূ উ ৫/১৮/৫৪, অ ৬/১/১৬, অমৃতযোগ দিবা ৬/৯-৯/৩৩ রাত্রি ৭/৩২-৯/২, বারবেলা ১০/৫-১/১৫, কালরাত্রি ১/৫-২/৩০।
৩ ভাদ্র, ২০ আগস্ট, রবিবার, চতুদর্শী রাত্রি ৫/৫১/৫৬, পুষ্যানক্ষত্র সন্ধ্যা ৫/৫৬/৪৩, সূ উ ৫/১৬/২৯, অ ৬/৩/৯, অমৃতযোগ দিবা ৬/৬/৩৬-৯/৩১/২ রাত্রি ৭/৩২/৫৬-৯/২/৪২, বারবেলা ১০/৩/৫৯-১১/৩৯/৪৯, কালবেলা ১১/৩৯/৪৯-১/১৫/৩৯, কালরাত্রি ১/৩/৫৯-২/২৮/৯।
 ২৭ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
কালিম্পংয়ে সোশ্যাল ফরেস্ট বাংলো জ্বালিয়ে দিল দুষ্কৃতীরা 

12:11:00 AM

কালিম্পঙে আরও একটি বিস্ফোরণ: সূত্র 

12:06:34 AM

কালিম্পঙে বিস্ফোরণের ঘটনায় ১ সিভিক ভলান্টিয়ারের মৃত‍্যু 

19-08-2017 - 11:43:11 PM

কালিম্পং থানায় বিস্ফোরণ, জখম ২ 
২৪ ঘণ্টার ব্যবধানে ফের বিস্ফোরণে কাঁপল পাহাড়। এদিন রাতে কালিম্পংয়ে বাদামতামের কাছে থানায় বিস্ফোরণ হয়। ঘটনায় পুলিশের এক হোমগার্ড ও এক সিভিক ভলান্টিয়ার জখম হয়েছেন। 

19-08-2017 - 10:44:00 PM

ট্রেন দুর্ঘটনা: মৃত বেড়ে ২৩, জখম বহু

19-08-2017 - 09:33:00 PM

ট্রেন দুর্ঘটনায় হতাহতদের জন্য আর্থিক সাহায্যের ঘোষণা রেলের 
উত্তরপ্রদেশের মুজফফরনগরে ট্রেন দুর্ঘটনায় হতাহতদের আর্থিক সাহায্যের ঘোষণা রেলমন্ত্রী সুরেশ প্রভুর। তিনি জানিয়েছেন, মৃতদের পরিবার পিছু সাড়ে ৩ লক্ষ টাকা করে দেওয়া হবে। গুরুতর জখমরা পাবেন ৫০ হাজার টাকা করে। যাঁদের আঘাত অপেক্ষাকৃত কম গুরুতর তাঁদের ২৫ হাজার টাকা করে দেওয়া হবে। 

19-08-2017 - 08:41:54 PM