খেলা
 

যৌন নিগ্রহের পুরানো ঘটনায় জেরা সর্দারকে 

নয়াদিল্লি, ১৯ জুন: এক বছর আগে যৌন নির্যাতনের দায়ে অভিযুক্ত হয়েছিলেন ভারতীয় হকি দলের অভিজ্ঞ মিডফিল্ডার সর্দার সিং। রবিবার লন্ডনে হকি ওয়ার্ল্ড লিগ সেমি-ফাইনালে পাকিস্তানকে ৭-১ গোলে চূর্ণ করে ভারত। সোমবার বিকেলে সর্দারকে স্থানীয় পুলিশ স্টেশনে ডেকে দীর্ঘ সময় জিজ্ঞাসাবাদ করা হয় সেই এক বছর আগের অভিযোগের ভিত্তিতে। সর্দারের সঙ্গে নাকি সেই যৌন নির্যাতনের ঘটনার যোগ রয়েছে। এমনই সন্দেহ করছে ইয়র্কশায়ার পুলিশ। ভারতীয় হকি দলের প্রাক্তন অধিনায়ককে ডেকে জিজ্ঞাসাবাদ করেছে ইয়র্কশায়ার পুলিশ।
এর আগে ব্রিটিশ-ইন্ডিয়ান হকি প্লেয়ার অ্যাশপাল ভোগাল অভিযোগ হেনেছিলেন সর্দারের বিরুদ্ধে। অ্যাশপালের অভিযোগ ছিল, ভারত ও ইংল্যান্ডে সর্দার তাঁকে ধর্ষণ করেছে। তাঁর বিরুদ্ধে আর্থিক তছরুপও করেছে। তবে লন্ডনে সর্দারের ঘটনায় গোটা ভারতীয় দল আচমকা অস্বস্তিতে পড়ে গিয়েছে। বিশেষ করে কোনও নির্দিষ্ট তথ্য, প্রমাণ ছাড়াই স্থানীয় পুলিশ সর্দারকে অভিযুক্ত সন্দেহ করায়। যেখানে আন্তর্জাতিক এক টুর্নামেন্ট চলছে। ভারতীয় হকি মহল মনে করছে, হকি ওয়ার্ল্ড লিগ সেমি-ফাইনালে ছন্দে থাকা ভারতকে বিপাকে ফেলতে এটা এক চক্রান্ত হতে পারে।
আন্তর্জাতিক হকি ফেডারেশনের (এফআইএইচ) সভাপতি নরিন্দর বাত্রা বলেন, ‘এফআইএইচ চিফ হিসেবে আমি এই বিষয়ে কোনও মন্তব্য করব না। কিন্তু একজন ভারতীয় ও দেশের প্রাক্তন হকি প্রেসিডেন্ট হিসেবে আমি বলব, এটা কোনওভাবেই মানা যায় না। ইউ কে পুলিশের মুভমেন্টের বিরুদ্ধে আমি তীব্র প্রতিবাদ জানাচ্ছি। কারণ কোনও নির্দিষ্ট প্রমাণ ছাড়াই একটা পুরানো অভিযোগের ভিত্তিতে আন্তর্জাতিক টুর্নামেন্ট চলাকালীন কোনও প্লেয়ারকে অভিযুক্ত ভেবে জেরা করা যায় না।’ তিনি ফেসবুকে কড়া বিবৃতিতে লিখেছেন, ‘ইংল্যান্ড হল এমন একটা দেশ, যেখানে সমস্ত প্রতারক খুব নিশ্চিন্তে থাকতে পারে। ভারতে যদি কোনও ইংল্যান্ড প্লেয়ারকে পুলিশ স্টেশনে ডাকা হত, তাহলে বিশ্ব মিডিয়ায় হইচই পড়ে যেত!’ ফেসবুকে পরে অবশ্য এই পোস্ট ডিলিট করে দেওয়া হয়। সর্দারকে লিডসে সোমবার ভারতীয় সময় বিকেল সাড়ে চারটের সময় পুলিশ স্টেশনে ডেকে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। এই বিষয়ে টিম ম্যানেজমেন্টের কাছে কোনও আগাম খবর ছিল না। পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামার আগে ভারতীয় শিবিরে এই খবর পৌঁছয়। ভারতীয় হাই কমিশন থেকেও এই ব্যাপারে কিছু জানানো হয়নি ভারতীয় টিম ম্যানেজমেন্টকে। 
20th  June, 2017
 আজও কি নতুন নায়ক পাবে ইস্ট বেঙ্গল?

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রেনবোর বিরুদ্ধে সুহের। কাস্টমসের বিরুদ্ধে মিচেল। পিয়ারলেসের বিরুদ্ধে সুরাবুদ্দিন। বৃহস্পতিবার সাদার্ন সমিতির বিরুদ্ধে ইস্ট বেঙ্গলের ম্যাচের নায়ক কি হবেন নতুন কেউ? বুধবার সকালে এই নিয়েই আলোচনা শোনা গেল ইস্ট বেঙ্গল তাঁবুতে।
বিশদ

  কুকের ব্যাটে চ্যালেঞ্জের মুখে শচীনের টেস্ট রেকর্ড

 লন্ডন, ২২ আগস্ট: চব্বিশ বছরের ক্রিকেট জীবনে শচীন তেন্ডুলকরের কীর্তি দেখে অনেকেরই চোখ কপালে ওঠে। ২০০টি টেস্ট খেলেছেন মাস্টার ব্লাস্টার। মোট রান ১৫৯২১। ৫১টি সেঞ্চুরিও রয়েছে। ব্যাটিং গড় ৫৩.৭৮। বিশ্ব ক্রিকেট থেকে বিদায় নিলেও শচীনের টেস্ট রেকর্ডের ধারেকাছে আর কেউ নেই।
বিশদ

  রহিম স্টার্লিংয়ের গোলে এক পয়েন্ট পেল ম্যাঞ্চেস্টার সিটি

 ম্যাঞ্চেস্টার, ২২ আগস্ট: ইংলিশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় ম্যাচে কোনওরকমে হার বাঁচাল ম্যাঞ্চেস্টার সিটি। সোমবার ঘরের মাঠ ইত্তিহাদ স্টেডিয়ামে তারকাখচিত পেপ গুয়ার্দিওলা-ব্রিগেডকে রুখে দিল এভার্টন। লিগে ব্যক্তিগত ২০০তম গোল পেলেন ওয়েন রুনি।
বিশদ

  কাটসুমিকে সই করাল ইস্ট বেঙ্গল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গতবারের মোহন বাগান অধিনায়ক কাটসুমি ইউসাকে সই করাল ইস্ট বেঙ্গল। জাপানি এই উইং হাফ মোহন বাগানকে দারুণ সার্ভিস দিয়েছেন। চোট-আঘাত এড়িয়ে তিনি ধারাবাহিকভাবে ভালো খেলে গিয়েছেন সবুজ-মেরুন জার্সি গায়ে। কিন্তু শেষপর্যন্ত কর্তারা তাঁকে দলে রাখেননি।
বিশদ

  বিশ্ব বক্সিংয়ে ভারতের ভালো ফল আশা করছেন বিজেন্দর

 নয়াদিল্লি, ২২ আগস্ট: আট বছর আগে মিলানে অনুষ্ঠিত বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে ভারতকে ব্রোঞ্জ এনে দিয়েছিলেন বিজেন্দর সিং। তার আগের বছর ২০০৮ সালে বেজিং গেমসে বক্সিংয়ে ভারতকে প্রথম ওলিম্পিক পদক ব্রোঞ্জ এনে দেন বিজেন্দর।
বিশদ

 নতুন সংস্থায় ১০০ শতাংশ শেয়ারই থাকতে চলেছে চার শীর্ষকর্তার নামে
স্পনসরশিপ সমস্যা মেটাতে এবার মোহন বাগানে নতুন কোম্পানি আত্মপ্রকাশ করতে চলেছে

 জয় চৌধুরি দীর্ঘ তিন বছরের স্পনসরশিপ সমস্যা অবশেষে কাটিয়ে উঠতে চলেছে মোহন বাগান অ্যাথলেটিকস ক্লাব। আর ইউনাইটেড মোহন বাগান ফুটবল ক্লাব প্রাইভেট লিমিটেড নয়, আই লিগের লাইসেন্সিংয়ের জন্য আগামী বছর সবুজ-মেরুন ব্রিগেড নথিভুক্ত হবে মোহন বাগান ফুটবল ক্লাব (ইন্ডিয়া) ফুটবল লিমিটেড নামে।
বিশদ

  নেইমারের বিরুদ্ধে মামলা করতে চলেছে বার্সেলোনা

 বার্সেলোনা, ২২ আগস্ট: চুক্তিভঙ্গের জন্য নেইমারের বিরুদ্ধে মামলা করতে চলেছে বার্সেলোনা। স্প্যানিশ ক্লাবটির দাবি, গত অক্টোবরে তাদের সঙ্গে নতুন করে পাঁচ বছরের চুক্তিতে সই করেছিলেন নেইমার। তারপর এই আগস্টে তিনি বাই-আউট ক্লজ মিটিয়ে প্যারি সাঁ জাঁ’য় চলে যান।
বিশদ

  ভোটার তালিকা দিতে ব্যর্থ ১৫টি রাজ্য ক্রিকেট সংস্থা

 নয়াদিল্লি, ২২ আগস্ট: ক্রিকেট প্রশাসক কমিটির নির্দেশ সত্বেও ১৫টি রাজ্য ক্রিকেট সংস্থা নির্ধারিত সময়ের মধ্যে ভোটারদের তালিকা জমা দিতে ব্যর্থ। ৮ আগস্ট ডেট লাইন বেঁধে দিয়েছিল সিওএ। ১২টি রাজ্য ক্রিকেট সংস্থা ভোটার তালিকা জমা দেয়। ১০টি ইউনিটের ওয়েবসাইটে কোনও বিস্তারিত তথ্য পাওয়া যায়নি।
বিশদ

  মেসির বাই-আউট ক্লজ পূরণ করা অসম্ভব নয়: পেপ

 ম্যাঞ্চেস্টার, ২২ আগস্ট: প্রথম দু’টি ম্যাচে চার পয়েন্ট। লিগ তালিকায় এই মুহূর্তে পঞ্চম স্থানে রয়েছে ম্যাঞ্চেস্টার সিটি। সোমবার ঘরের মাঠে এভার্টনের বিরুদ্ধে ড্র করেও অবশ্য চিন্তিত নন কোচ পেপ গুয়ার্দিওলা। ম্যাচ প্রসঙ্গে তাঁর সাফ বক্তব্য, ‘প্রায় ৬০ মিনিট আমরা দশজনে খেলেছি।
বিশদ

  ম্যারিয়ট হোটেলে ফিফার সভা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাঠপুকুর এলাকাটি গত বছর পাঁচেক একেবারে বদলে গিয়েছে। আর এই বদলে যাওয়া মাঠপুকুরেই নতুন এক সাততারা হোটেলে বসছে ফিফার কর্মসমিতির সভা। মাঠপুকুর এলাকার সদ্য তৈরি হওয়া সাততারা হোটেল ম্যারিয়টে ভারতে ফিফার প্রথম কর্মসমিতির সভা হচ্ছে।
বিশদ

  দেশের মহিলাদের অর্জুন পুরস্কার উৎসর্গ করলেন বেমবেম দেবী

 নয়াদিল্লি, ২২ আগস্ট: দু’দশক পরে ভারতীয় মহিলা ফুটবলে অর্জুন পুরস্কারের জন্য বিবেচিত হয়েছেন ওইনাম বেমবেম দেবী। মণিপুরের প্রাক্তন ফুটবলার এই পুরস্কার দেশের মহিলাদের প্রতি উৎসর্গ করেছেন।
বিশদ

Pages: 12345




একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এ রাজ্যে লোড নেই, তাই লোডশেডিংও নেই। রাজ্যের শিল্প পরিস্থিতির সমালোচনা করতে গিয়ে একথাই বললেন ত্রিপুরার রাজ্যপাল তথাগত রায়। মঙ্গলবার শহরের এক পাঁচতারা হোটেলে ইইপিসি ইন্ডিয়ার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসেছিলেন। ...

 বিএনএ, জলপাইগুড়ি: মঙ্গলবার মোহিতনগরের গৌরীহাটে পুলিশি হয়রানির অভিযোগ তুলে গোরুর ক্রেতা-বিক্রেতাদের একাংশ ৩১ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে। প্রায় ১০ মিনিট ওই অবরোধ চললেও কোতোয়ালি থানার পুলিশ গিয়ে অবরোধকারীদের হটিয়ে দিয়েছে। ...

 চেন্নাই, ২২ আগস্ট (পিটিআই): এআইএডিএমকে’র দুই গোষ্ঠীর মিলনের বিরুদ্ধে প্রত্যাশামাফিক পদক্ষেপ নিল দীনকরণ গোষ্ঠী। এদিনই রাজ্যপাল বিদ্যাসাগর রাওয়ের সঙ্গে দেখা করে মুখ্যমন্ত্রী পালানিস্বামীর প্রতি আস্থা না থাকার কথা জানিয়ে এসেছেন শশীকলার অনুগামী বিধায়করা। এদিন রাজভবনের তরফে ওই বিধায়কদের সঙ্গে রাজ্যপালের ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রাথমিকে চাকরি করে দেওয়ার নাম করে এক ব্যক্তির কাছ থেকে ২৫ হাজার টাকা নেওয়ার অভিযোগে বিধাননগর (পূর্ব) থানার পুলিশ আনন্দলোক হাসপাতালের কাছ থেকে তিনজনকে গ্রেপ্তার করেছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গবেষণামূলক কাজে সাফল্য লাভ। কর্মপ্রার্থীদের কর্মলাভের ইঙ্গিত। বন্ধুর দ্বারা প্রতারিত হওয়ার সম্ভাবনা। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৯৮-কথা সাহিত্যিক তারাশংকর বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৪৪- অভিনেত্রী সায়রাবানুর জন্ম
১৯৯৪- ইংলিশ চ্যানেল অতিক্রমকারী সাঁতারু আরতি গুপ্তর (সাহা) মৃত্যু


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.২৭ টাকা ৬৪.৯৫ টাকা
পাউন্ড ৮১.১৪ টাকা ৮৩.৯৫ টাকা
ইউরো ৭৪.০৩ টাকা ৭৬.৬৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  August, 2017
পাকা সোনা (১০ গ্রাম) 29445
গহনা সোনা (১০ (গ্রাম) 27935
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) 28355
রূপার বাট (প্রতি কেজি) 39000
রূপা খুচরো (প্রতি কেজি) 39100
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ ভাদ্র, ২৩ আগস্ট, বুধবার, দ্বিতীয়া রাত্রি ৯/৩, পূর্বফাল্গুনীনক্ষত্র দিবা ২/৪, সূ উ ৫/১৯/৫৩, অ ৫/৫৮/৪৭, অমৃতযোগ দিবা ৭/০ পুনঃ ৯/৩৩-১১/১৪ পুনঃ ৩/২৮-৫/৯ রাত্রি ৬/৪৫-৯/১ পুনঃ ১/৩৩-উদয়াবধি, বারবেলা ৮/২৯-১০/৪ পুনঃ ১১/৩৯-১/১৪, কালরাত্রি ২/৩০-৩/৫৫। ব্রাহ্মসমাজে ভাদ্রোৎসব
৬ ভাদ্র, ২৩ আগস্ট, বুধবার, দ্বিতীয়া রাত্রি ৯/৫৫/৩৫, পূর্বফাল্গুনীনক্ষত্র ৩/৫৫/৫০, সূ উ ৫/১৭/২২, অ ৬/০/৫০, অমৃতযোগ দিবা ৬/৫৯/১০, ৯/৩১/৪১-১১/১৩/৩৯, ৩/২৮/৮-৫/৯/৫৬ রাত্রি ৬/৪৫/৫৬-৯/০/১৩, ১/৩৭/৪৭-৫/১৭/৩৮, বারবেলা ১১/৩৯/৬-১/১৪/৩২, কালবেলা ৮/২৮/১৪-১০/৩/৪০, কালরাত্রি ২/২৮/১৪-৩/৫২/৫৮। ব্রাহ্মসমাজে ভাদ্রোৎসব 
৩০ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
 মুর্শিদাবাদে নৌকাডুবি, মৃত ১
মুর্শিদাবাদের ভরতপুর থানার পল্লীশ্রী গ্রামে নৌকাডুবির ঘটনা ঘটেছে। মৃত ১। নিখোঁজও ১ জন। মৃতা ছয় বছরের এক স্কুল ছাত্রী। নাম ববিতা রাজবংশী।

06:11:00 PM

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন ইংল্যান্ডের তারকা স্ট্রাইকার ওয়েন রুনি

06:09:57 PM

একে মিত্তলের জায়গায় রেলওয়ে বোর্ডের নতুন চেয়ারম্যান হলেন অশ্বিনী লোহানি

04:55:00 PM

সেনসেক্স উঠল ২৭৬ পয়েন্ট

04:35:00 PM

 ইয়েমেনে জঙ্গি অধ্যুষিত এলাকায় সেনার বিমান হানা, মৃত ৩০

04:34:00 PM

ওয়ার্ড ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ: সাইনা নেহওয়াল হারালেন সাবরিনা জাকুয়েটকে, স্কোর: ২১-১১, ২১-১২

04:33:36 PM