খেলা
 

সুহেরের হ্যাটট্রিকে রামধনু মুছে গেল

ইস্ট বেঙ্গল - ৪ (সুহের ভি পি-হ্যাটট্রিক, ব্র্যান্ডন)
রেনবো এসি - ১ (ছোটু মণ্ডল)
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লাল-হলুদ জার্সি গায়ে শিলিগুড়ির বিকাশ নার্জিনারির সঙ্গে একাসনে চলে এলেন কেরলের সুহের ভি পি। ২০১০ সালে কলকাতা লিগে ইস্ট বেঙ্গলের কোচ হিসেবে মরগ্যানের অভিষেক ম্যাচে মহমেডান এসি’র বিরুদ্ধে লাল-হলুদ জার্সি গায়ে প্রথম ম্যাচেই হ্যাটট্রিক করেছিলেন বিকাশ। তারপর তিনি হারিয়ে যান। আবার গতবছর ইস্ট বেঙ্গলে পাত্তা না পাওয়া সুহের এবার অভিষেকেই হ্যাটট্রিক পেলেন। প্রতিপক্ষ রেনবো এফসি। লিগের ইতিহাসে ৬৩ ও ৬৬ সালে লিগের প্রথম ম্যাচেই ইস্ট বেঙ্গলের হয়ে হ্যাটট্রিক রয়েছে অসীম মৌলিক ও শ্যাম থাপার। কিন্তু অবাঙালি ফুটবলার হিসেবে ইতিহাসের পাতায় স্থান করে নিলেন বিকাশের পর সুহেরও।
এবার প্রিমিয়ার এ’তে উত্তীর্ণ হওয়া নিউবারাকপুরের ক্লাবটি যথাসাধ্য লড়লেও সুহের-ঝড়ে তাদের রামধনু মুছে গেল বর্ষার বিকেলে।
এমনিতেই আইটিসি ও ভিসা সংক্রান্ত সমস্যায় রেনবোকে দুই বিদেশি ছাড়াই নামতে হয়েছে। প্রস্তুতি ম্যাচে ইস্ট বেঙ্গলের বিরুদ্ধে রেনবো দলে আইভরি কোস্টের স্টপার বাজু বার্নার্ড ছিলেন। এদিন ম্যাচে তাদের রক্ষণে কোনও বিদেশিই ছিলেন না। ইস্ট বেঙ্গলকে গোল পেতে অপেক্ষা করতে হয় ১৭ মিনিট। বক্সের বাঁ-দিকে একটি বল পেয়ে সুহের চকিতে ডান পায়ে রেনবোর এক স্টপারের মাথার উপর বল তুলে নিয়ে বাঁ-পায়ে দ্বিতীয় পোস্ট লক্ষ্য করে শট নেন, যা বিপক্ষের এক ডিফেন্ডারের পায়ে লেগে পোস্টে লেগে জালে জড়িয়ে যায় (১-০)।
গতবছর কলকাতা লিগে ইউনাইটেডের হয়ে ছ’টি গোল করেছিলেন সুহের। তারমধ্যে ইস্ট বেঙ্গলের বিরুদ্ধে তাঁর একটি গোল রয়েছে। গতবছর আই লিগে সুহেরকে ইস্ট বেঙ্গল নিলেও তাঁকে পছন্দ হয়নি মরগ্যানের। ইস্ট বেঙ্গল তাঁকে ছেড়ে দেয়। তিন বছর আগে কোচ ভিনু জর্জের পরামর্শে সুহেরকে কেরল থেকে এনেছিলেন ইউনাইটেড কর্তা নবাব ভট্টাচার্য। তিনি আক্ষেপের সঙ্গে বলছিলেন, ‘সুহেরকে গতবছর ইস্ট বেঙ্গল চিনতেই পারল না। আসলে ভালো ফুটবলার দেখার চোখ ময়দানে কমে গিয়েছে। সুহের খুব ভালো টিমম্যান। দিনে তিনবার নামাজ পড়ে মনসংযোগ বাড়ানোর জন্য। খেলাটাকে খুব ভালোবাসে।’
ভালো বল কন্ট্রোল, গতি থাকা বিজয়ন-আনচেরির রাজ্যের এই স্ট্রাইকার বললেন, ‘ইস্ট বেঙ্গলে এবার সেরা পারফরম্যান্স করতে চাই। অতীত মনে রাখতে চাই না।’ ৪৪ মিনিটে ডানদিক থেকে রালতের শট রেনবো গোলরক্ষক অঙ্কুর দাসের হাতে লেগে ছিটকে এলে বক্সে দুরন্ত টার্নিংয়ে সুহেরের দ্বিতীয় গোল (২-০)। বিরতির পর ২০ সেকেন্ডের মধ্যে মাঝমাঠ থেকে ছিটকে আসা একটি বল তাড়া করে গোলরক্ষকের মাথার উপর দিয়ে টোকা মেরে গোল করে হ্যাটট্রিক সম্পন্ন করেন সুহের (৩-০)।
অনূর্ধ্ব ২৩ গোলরক্ষক অঙ্কুর দাসের দুরন্ত গোলকিপিংয়ে বড় ব্যবধানে পরাজয়ের লজ্জা থেকে বেঁচে গিয়েছে রেনবো। লাল-হলুদ গোলরক্ষক লুই ব্যারেটোও বেশ কয়েকটি বল বাঁচিয়েছেন। ইস্ট বেঙ্গলের ডিফেন্সিভ সংগঠন এখনও সেভাবে তৈরি হয়নি। বিপক্ষে ভালো স্ট্রাইকার থাকলে ইস্ট বেঙ্গলকে বড় চ্যালেঞ্জের সামনে পড়তে হবে। ৭২ মিনিটে ইস্ট বেঙ্গলে আমনার পাস ধরে বাঁ-দিক থেকে কাট করে বক্সে ঢুকে ব্রেন্ডনের বাঁ-পায়ের শট দ্বিতীয় পোস্ট দিয়ে জালে জড়িয়ে যায় (৪-০)। ছ’মিনিট পরেই মাঝমাঠ থেকে ছিটকে আসা একটি বল ধরে পুরো ইস্ট বেঙ্গল রক্ষণকে টলিয়ে গোল করে ব্যবধান কমান রেনবোর ছোটু মন্ডল (৪-১)। এদিন ইস্ট বেঙ্গল ম্যাচ খেলেই রবিবার জাতীয় শিবিরে রওনা হচ্ছেন অর্ণব-রফিকরা। শেষের জনকে এদিন ডিফেন্সিভ মিডিও হিসেবে খেলালেন খালিদ জামিল। এর আগে এই পজিশনে খেলেননি রফিক। উইথড্রয়াল স্ট্রাইকার পজিশনে খেলা প্লাজা সেইভাবে ছন্দ খুঁজে পাচ্ছেন না। তবু প্রথম ম্যাচেই বড় ব্যবধানে জয়। তাতে কে কেমন খেলল, সব গৌণ হয়ে যায়। ইস্ট বেঙ্গল কোচের চেনা কথা, ‘সব আচ্ছা হ্যায়।’ এদিন ম্যাচের শেষে ইস্ট বেঙ্গল তাঁবুতে আলোচনা শোনা গেল, বিকাশের পর সুহের ময়দান থেকে হারিয়ে যাবে না তো?
ইস্ট বেঙ্গল: লুই ব্যারেটো, সামাদ, অর্ণব, মিচেল, লালরামচুলোভা, রালতে (সুরাবুদ্দিন), রফিক, আল আমনা, ব্র্যান্ডন (ইয়ামি), প্লাজা, সুহের (লোবো)।
13th  August, 2017
স্ট্রাইকারদের ফর্ম নিয়ে চিন্তায় লাল-হলুদ শিবির 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাস্টমসের বিরুদ্ধে ম্যাচে হেডে দু’গোল করে চমক দিয়েছেন ইস্ট বেঙ্গলের বিদেশি স্টপার কার্লাইল ডিওন মিচেল। যা চোখ খুলে দিয়েছে কোচ খালিদ জামিলের। ইস্ট বেঙ্গল শিবির কিছুটা নিশ্চিন্ত, ম্যাচে স্ট্রাইকাররা আটকে গেলে সেটপিস থেকে গোল করার প্লেয়ার পেয়ে গিয়েছে তারা।
বিশদ

গত ন’বছরে এরকমভাবে বিধ্বস্ত হইনি: জেরার্ড পিকে
 

মাদ্রিদ, ১৭ আগস্ট: দু’দফার ম্যাচে ৫-১ ব্যবধানে হার। স্প্যানিশ সুপার কাপ হাতছাড়া হওয়ার থেকেও চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে এই হতাশজনক পারফরম্যান্স লজ্জা বাড়িয়েছে বার্সেলোনার ফুটবলারদের। ন্যু ক্যাম্পে পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করেছিলেন মেসি।
বিশদ

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ
শুরুতেই ভারতের সামনে অস্ট্রেলিয়া 

দুবাই, ১৭ আগস্ট: অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে ভারত অভিযান শুরু করবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ দিয়ে। আগামী বছর ১৪ জানুয়ারি মুখোমুখি হবে হেভিওয়েট এই দুই দল। অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে তিন বার করে চ্যাম্পিয়ন হয়েছে ভারত ও অস্ট্রেলিয়া।
বিশদ

বালগেরিয়া ওপেনে চ্যাম্পিয়ন ১৬ বছরের লক্ষ্য সেন 

নয়াদিল্লি, ১৭ আগস্ট: ভারতের প্রতিভাবান ব্যাডমিন্টন খেলোয়াড় লক্ষ্য সেন বালগেরিয়া ওপেন ইন্টারন্যাশনাল সিরিজ খেতাব জিতে নিলেন। বালগেরিয়ার সোফিয়ায় আয়োজিত এই প্রতিযোগিতার ফাইনালে উত্তরাখণ্ডের এই খেলোয়াড় ১৮-২১, ২১-১২, ২১-১৭ পয়েন্টে হারালেন ক্রোয়েশিয়ার জোভোনিমির ডুরকিনজ্যাককে। ম্যাচটি জিততে লক্ষ্য ৫৭ মিনিট সময় লেগেছে। বুধবারই ১৬ বছরে পা দিয়েছেন লক্ষ্য। সেদিনই সেমি-ফাইনালে তিনি হারান শ্রীলঙ্কার ডিনুকা কারুনারত্নেকে।
বিশদ

শেষ চারে উঠলেই ব্রাজিলের খেলা দেখবে কলকাতা 

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: অনূর্ধ্ব-১৯ এজগ্রুপে ইংল্যান্ড চ্যাম্পিয়ন। আছে জার্মানি- স্পেনের মতোও দেশ। কিন্তু ভারতীয় ফুটবলপ্রেমীদের আগ্রহ ব্রাজিল দলকে নিয়ে। ব্রাজিলের ভিনিসিয়াস আগামী জুলাই থেকে রিয়াল মাদ্রিদে খেলবেন।
বিশদ

উদ্বোধনী অনুষ্ঠানে গোটা বলিউড 

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: সাধারণত অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের জন্য সাধারণত কোনও উদ্বোধনী অনুষ্ঠান হয় না। তবে ফেডারেশন সভাপতি প্রফুল্ল প্যাটেল পৃথকভাবে উদ্বোধনী অনুষ্ঠান করছেন মূলত প্রধানমন্ত্রী নরেন্দ্রে মোদীকে তুষ্ট করার জন্য।
বিশদ

কোহলির মধ্যে অজি স্পিরিট খুঁজে পান মাইকেল ক্লার্ক
 

সিডনি, ১৭ আগস্ট: বিরাট কোহলির আক্রমণাত্মক মেজাজের জন্য মানুষ কখনও কখনও তাঁকে ভুল বুঝলেও, তাঁর এই চারিত্রিক বৈশিষ্ট্য মুগ্ধ করেছে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক মাইকেল ক্লার্ককে।
বিশদ

ত্রিদেশীয় সিরিজে তারুণ্যের উপর জোর দিতে চান স্টিভন
 

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: আসন্ন ত্রিদেশীয় ফুটবল সিরিজে তারুণ্যের উপরই জোর দিতে চাইছেন ভারতীয় ফুটবল টিমের কোচ স্টিভন কনস্ট্যানটাইন। তিনি বলেছেন,‘আমি একটি নির্দিষ্ট সিস্টেমে বিশ্বাসী।
বিশদ

দারুণভাবে ঘুরে দাঁড়াল মহমেডান স্পোর্টিং 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রথম ম্যাচে পাঠচক্রের বিরুদ্ধে হারের পর কলকাতা লিগে দারুণভাবে ঘুরে দাঁড়াল মহমেডান স্পোর্টিং। বৃহস্পতিবার বারাসত স্টেডিয়ামে টালিগঞ্জ অগ্রগামীকে ৫-১ গোলে হারাল বিশ্বজিৎ ভট্টাচার্যের দল।
বিশদ

আজ রেলওয়ে এফসি’র বিরুদ্ধে অনিশ্চিত ক্রোমা
 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শুক্রবার নিজেদের মাঠে ঘরোয়া লিগের দ্বিতীয় ম্যাচে রেলওয়ে এফসি’র বিরুদ্ধে খেলতে নামছে মোহন বাগান। প্রথম ম্যাচে সাদার্ন সমিতির বিরুদ্ধে ৩-০ গোলে জেতার পর আত্মবিশ্বাসে টগবগ করছে সবুজ-মেরুন শিবির।
বিশদ

সাফল্য নির্ভর করে ফুটবলারদের উপর: জিদান
 

মাদ্রিদ, ১৭ আগস্ট: মাত্র ২০ মাসে রিয়াল মাদ্রিদকে সাতটি ট্রফি এনে দিয়েছেন জিনেদিন জিদান। ফুটবলার হিসাবে তাঁর কীর্তি ইতিহাসে স্থান পেয়েছে। এবার কোচের ভূমিকাতেও বাকিদের ছাপিয়ে যাওয়ার পথ ক্রমশ প্রশস্ত করছেন জিজু।
বিশদ

Pages: 12345




একনজরে
 নয়াদিল্লি, ১৭ আগস্ট (পিটিআই): বোমা বিস্ফোরণ ঘটিয়ে উড়িয়ে দেওয়া হবে দিল্লি হাইকোর্ট। হত্যা করা হবে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকেও। বৃহস্পতিবার দিনভর রাজধানী উত্তাল থাকল এই পৃথক দু’টি হুমকি ফোনকে ঘিরে। এদিন বেলা ১১টা নাগাদ দিল্লি পুলিশের কন্ট্রোলরুমে ফোন করে দিল্লি ...

 নিউ ইয়র্ক, ১৭ আগস্ট (পিটিআই): ভার্জিনিয়ার বর্ণবিদ্বেষী সংঘর্ষ ও মৃত্যুর ঘটনায় নিন্দার ঝড় চলছেই। সেই সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মন্তব্যের বিরুদ্ধে কড়া সমালোচনাও অব্যাহত। ...

সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙা ২ ব্লকের লতাপোতা গ্রাম পঞ্চায়েতের দ্বারিকামারি গ্রামের চার বছরের এক শিশুকে ধর্ষণ করার অভিযোগ উঠেছে প্রতিবেশী এক যুবকের বিরদ্ধে। বুধবার রাতে শিশুটির পরিবারের তরফ থেকে ঘোকসাডাঙা থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের ভুয়ো ডাক্তার ধরা পড়ল সিআইডির হাতে। পুলিশ জানিয়েছে, হাওড়া স্টেশন থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। নাম দিব্যেন্দু চক্রবর্তী। তিনি ডাক্তার ডি চক্রবর্তী নামে এলাকায় পরিচিত ছিলেন। ভুয়ো চিকিৎসক-কাণ্ডের তদন্তে নেমে তাঁর নাম উঠে আসে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চপদস্থ ব্যক্তির সহায়তায় কর্মস্থলে জটিলতার সমাধান। বাতজ বেদনায় কষ্ট পাবার সম্ভাবনা। প্রেম-প্রণয়ে সাফল্য। পরশ্রীকাতর ব্যক্তির ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯০০- রাজনীতিক বিজয়লক্ষ্মী পণ্ডিতের জন্ম
১৯৩৬- গীতিকার ও পরিচালক গুলজারের জন্ম
১৯৫৮- ইংলিশ চ্যানেল অতিক্রম করলেন প্রথম এশীয় ব্রজেন দাস
১৯৮০- গায়ক দেবব্রত বিশ্বাসের মৃত্যু


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪৫ টাকা ৬৫.১৩ টাকা
পাউন্ড ৮১.৩৭ টাকা ৮৪.১৮ টাকা
ইউরো ৭৪.০৮ টাকা ৭৬.৬৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
17th  August, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৪৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৯৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৩৭৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

দৃকসিদ্ধ: ১ ভাদ্র, ১৮ আগস্ট, শুক্রবার, একাদশী দিবা ১০/১, আর্দ্রানক্ষত্র রাত্রি ৯/৩, সূ উ ৫/১৮/১৩, অ ৬/২/৫১, অমৃতযোগ দিবা ৬/৫৯ পুনঃ ৭/৫১-১০/২৪ পুনঃ ১২/৫৭-২/৩৯ পুনঃ ৪/২০-অস্তাবধি, বারবেলা ৮/২৯-১১/৪১, কালরাত্রি ৮/৫২-১০/১৭।
১ ভাদ্র, ১৮ আগস্ট, শুক্রবার, একাদশী ৮/২৮/১১, আর্দ্রানক্ষত্র রাত্রি ৮/৪৬/১২, সূ উ ৫/১৫/৫৩, অ ৬/৪/৪১, অমৃতযোগ দিবা ৬/৫৮/২৩, ৭/৪৯/৩৯-১০/২৩/২৪, ১২/৫৭/১০-২/৩৯/৫০, ৪/২২/১১-৬/৪/৪১ রাত্রি ৭/৩৪/১১-৯/৩/১১, ৯/৩/৪০, ৩/১/৩৯-৩/৪৬/২৩, বারবেলা ৮/২৮/৫-১০/৪/১১, কালবেলা ১০/৪/১১-১১/৪০/১৭, কালরাত্রি ৮/৫২/২৯-১০/১৬/২৩।
২৫ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিয়ে করলেন রিয়া সেন 
গুঞ্জন সত্যি প্রমাণ করে বিয়েটা সেরে ফেললেন রিয়া সেন। গত বুধবার পুনেতে প্রেমিক শিবম তিওয়ারির সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন তিনি। সূত্রের খবর, বিয়েতে নিমন্ত্রিতদের তালিকায় একেবারেই ঘনিষ্ঠ আত্মিয়রা ছিলেন। হাজির ছিলেন রিয়ার মা তথা বর্তমানে এমপি মুনমুন সেন এবং তাঁর অভিনেত্রী বোন রাইমা সেন। রাইমাই প্রথম বিয়ের ছবি ফেসবুকে পোস্ট করেন। শিবম তিওয়ারির সঙ্গে বেশ কিছুদিন ধরেই ছবি পোস্ট করছিলেন সুচিত্রা সেনের নাতনি রিয়া। শোনা যাচ্ছিল, এমাসেই বিয়ে করবেন তাঁরা। বিয়ে অবশ্য করলেন কিন্তু লোকচক্ষুর আড়ালে গিয়ে। বি-টাউনের খবর, সন্তানসম্ভবা হয়ে পড়েছেন রিয়া। তাই তাড়াহুড়োয় বিয়ে সেরে ফেললেন।

04:06:08 PM

জলপাইগুড়ির নার্সিংহোমে চিকিৎসার গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ

 জলপাইগুড়ির একটি নার্সিংহোমে রোগী মৃত্যুর ঘটনা ঘটেছে। নার্সিংহোমের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ উঠেছে পরিবারের পক্ষ থেকে।

03:34:00 PM

 নেতাজি ইস্যুতে বোস পরিবারের সদস্য ও নেতাজি অনুগামীদের মিছিল শুরু

03:32:00 PM

মানিক সরকারকে খুনের হুমকি 
স্বাধীনতা দিবসের ভাষণ কাটছাঁট করা নিয়ে প্রসার ভারতীর সঙ্গে বিবাদে জড়িয়েছিলেন তিনি। এর তিনদিনের মধ্যেই ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকারকে ফেসবুকে খুনের হুমকি দেওয়া হল। পুলিশ সূত্রে খবর, ফেসবুকে এক মহিলার নামের অ্যাকাউন্ট থেকে একটি সংগঠনের নাম করে মানিক সরকারকে খুনের হুমকি দেওয়া হয়। সেখানে বলা হয়েছে, যে বা যারা ত্রিপুরার মুখ্যমন্ত্রীকে খুন করতে পারবে, সে বা তাদের ৫ লক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে। ঘটনার কথা জানতে পেরে স্বতঃপ্রণোদিত হয়ে মামলা রুজু করেছে পুলিশ। 

03:04:39 PM

কেতুগ্রামে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের অভিযোগ, গুলিবিদ্ধ হয়ে কিশোরের মৃত্যু 

02:53:12 PM

কোলাঘাট ইঞ্জিনিয়ারিং কলেজে ছাত্র বিক্ষোভ, অধ্যাপকদের ঢুকতে বাধা, পঠনপাঠন শিকেয় 

01:41:07 PM