Bartaman Patrika
শিল্প -বাণিজ্য
 

সঠিক শিক্ষার সঠিক ঠিকানা
স্বামী বিবেকানন্দ গ্রুপ অফ ইনস্টিটিউটস

বিজ্ঞাপন প্রতিবেদন: মাধ্যমিক,উচ্চমাধ্যমিক ও সমতুল(CBSE, ICSE) পরীক্ষা শুরুর সময় থেকে ছাত্রছাত্রী ও অভিভাবকদের মনে নানা প্রশ্ন,দ্বিধা ও শঙ্কায় দোদুল্যমান থাকে। তার মধ্যে,পড়াশুনার বিষয় ও সঠিক কলেজ নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ এই দুটি ক্ষেত্রে সামান্য ভুল যেমন একজন ছাত্রের জীবনকে অসফল করে দিতে পারে তেমনি সঠিক সিদ্ধান্ত তাদের জীবন গড়ে দিতে পারে। এইসমস্ত পড়ুয়াদের এবং তাদের অভিভাবকদের দুশ্চিন্তা অনেকটাই দুর করছে স্বামী বিবেকানন্দ গ্রুপ অফ ইনস্টিটিউটস । এই কলেজগুলি ট্রেন, মেট্রোরেল, ও বাস রাস্তার নিকটবর্তী হওয়ার কারণে পড়ুয়াদের যাতায়াতের সুবিধা হয়। ইঞ্জিনিয়ারিং,ম্যানেজমেন্ট,বি এসসি,এম এসসি ও আরও অনেক কোর্সে ছাত্র ছাত্রীরা যোগ্য শিক্ষক শিক্ষিকাদের বন্ধুত্বপূর্ণ সাহচর্যে পেশাদারি কাজের দুনিয়ার উপযুক্ত হয়ে ওঠে। স্বামী বিবেকানন্দ ইনস্টিটিউট অফ সায়েন্স এন্ড টেকনোলজি,সোনারপুর এবং রিজেন্ট এডুকেশন এন্ড রিসার্চ ফাউন্ডেশন, ব্যারাকপুর - এ পড়ানো হয় বি টেক(Civil, ME, EEE, ECE, EE)। শ্রীরামকৃষ্ণ ইনস্টিটিউট অফ সায়েন্স এন্ড টেকনোলজি ও উপরিউক্ত দুটি কলেজে পলিটেকনিক( CE,ME,EE,ETCE,CSE,ARCH, CST ) পড়ানো হয়। যে সমস্ত পড়ুয়ারা উচ্চমাধ্যমিক ও সমতুল পরীক্ষায় কলা/ বাণিজ্য বিভাগে পড়াশুনা করেছে,কিন্তু কর্পোরেট জগতে সফল কেরিয়ার গড়তে চায় , তারা স্বামী বিবেকানন্দ ইনস্টিটিউট অফ মডার্ন সায়েন্স- এ BBA,BCA, র মতো কর্মমুখী কোর্সে ভর্তি হতে পারে। BSC (HONS), Micro biology এবং Bio technology— এই কোর্সগুলি সাফল্যের সাথে দীর্ঘদিন ধরে এই কলেজে পড়ানো হয়।

স্নাতকোত্তর পর্যায়ে আমাদের কোর্সগুলি হলো MSc ( Media sc, Computer sc, Applied Math, Biotechnology)। সম্প্রতি চালু হয়েছে BTTM ( ট্রাভেল এন্ড ট্যুরিজম ম্যানেজমেন্ট), যা একটি অত্যন্ত সময় উপযোগী কর্মমুখী কোর্স। স্বামী বিবেকানন্দ ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট এন্ড কম্পিউটার সায়েন্স বর্তমানে কলকাতার একটি অন্যতম সেরা ম্যানেজমেন্ট ইনস্টিটিউট। এখান থেকে পাশ করা ছাত্রছাত্রীরা দেশে ও বিদেশে সন্মানের সঙ্গে কর্মরত।-
যে কোন কলেজে ভর্তির আগে পড়ুয়া ও অভিভাবকরা সেই কলেজ সম্পর্কে যে যে বিষয় গুলো অবশ্যই দেখে নেবেন তা হল - ১) কলেজের অনুমোদন। ২) পরিকাঠামো ৩) শিক্ষক ও পঠনপাঠন এবং ৪) প্লেসমেন্ট।
স্বামী বিবেকানন্দরিজেন্ট গ্রুপ অফ ইনস্টিটিউটস এর কলেজগুলি MAKAUT( WBUT) / WBSCTE -র অধীনে এবং AICTE অনুমোদিত। যোগ্যতাসম্পন্ন শিক্ষকদের সহযোগিতায়,উন্নতমানের ল্যাবরেটরিতে ছাত্রছাত্রীদের প্রশিক্ষণ আনন্দপূর্ণ হয়, এবং তারা পেশাদারি কাজের দুনিয়ার উপযুক্ত হয়ে ওঠে। পরিশেষে যে কথাটি উল্লেখ করতেই হবে তা হল প্লেসমেন্ট, গত বছরগুলোতে প্রায় ৯০% ছাত্রছাত্রীর কর্মসংস্থান কলেজের ট্রেনিং এন্ড প্লেসমেন্ট বিভাগের নিরলস প্রচেষ্টায় করা সম্ভব হয়েছে।এবছরও ইঞ্জিনিয়ারিং ছাত্রছাত্রীদের ৮০%-র বেশি প্লেসমেন্ট ইতিমধ্যেই হয়ে গেছে। IBM, WYPRO , CTS,TCS , TECHMAHINDRA, SYNTEL , INFOSYS , HILTI ,BOSCH ইত্যাদি বহুজাতিক ও দেশীয় সংস্থা গুলিতে আমাদের ছাত্রছাত্রীরা সুনামের সাথে কর্মরত। সবশেষে একথা মানতেই হবে যে প্রযুক্তি, বিজ্ঞান ও ম্যানেজমেন্ট নিয়ে উচ্চশিক্ষার সেরা গন্তব্য স্বামী বিবেকানন্দ গ্রুপ অফ ইনস্টিটিউটস - এর অধীনস্থ শিক্ষাপ্রতিষ্ঠানগুলো।


Swami Vivekananda Group Of Institutes Website: www.svist.org
Regent Education & Research Foundation Website: www.rerf.in
Email: admin@svist.org / admission@regent.ac.in
Contact Number
Swami Vivekananda Group Of Institutes: 8335043748
Regent Education & Research Foundation: 9831082008
থ্রি স্টার পরিষেবা নিয়ে প্রস্তুত
হচ্ছে রাজ্যের সরকারি লজগুলি
শুরু হল পুজোর বুকিং

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: পলেস্তারা খসা দেওয়াল আর স্যাঁতস্যাঁতে বাথরুমের সংস্কৃতি ঝেড়ে ফেলে স্মার্ট হতে চেয়েছিল রাজ্যের ট্যুরিস্ট লজগুলি। সেই মতো উদ্যোগও শুরু হয়েছিল। রাজ্য পর্যটন উন্নয়ন নিগমের আওতায় থাকা লজগুলির সেই ‘মেওকভার’ পর্ব শেষ পর্যায়ে। পর্যটন দপ্তর সূত্রে খবর, পুজোর ছুটিতে বেড়াতে গিয়ে সেই বদলে যাওয়া লজের স্বাদ পাবেন পর্যটকরা।
বিশদ

 দেশের প্রথম সুমেরু-কুমেরু অভিযানের দাবিদার বাজাজ ডোমিনার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সুমেরু থেকে কুমেরু পর্যন্ত অভিযানে প্রথম ভারতীয় বাইক সংস্থা হিসেবে নাম লেখাল বাজাজ অটো। তাদের দাবি, ‘ডোমিনার’ বাইকে চড়ে দীপক কামাথ, অবিনাশ পিএস এবং দীপক গুপ্তা নামের তিনজন বাইক আরোহী ৯৯ দিনের প্রচেষ্টায় ‘পোলার ওডিসি’এতে সফল হন।
বিশদ

 রাজ্য বিদ্যুৎ বণ্টন কোম্পানি এলাকায় রেকর্ড চাহিদা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিদ্যুৎ চাহিদায় রেকর্ড তৈরি হল রাজ্যে। রাজ্য বিদ্যুৎ বণ্টন কোম্পানি সূত্রের খবর, গত ১৩ জুন তাদের এলাকায় বিদ্যুৎ চাহিদা পৌঁছে গিয়েছিল ৭০৮০ মেগাওয়াটে। যা সর্বকালীন রেকর্ড। যদিও চাহিদা বাড়লেও বিদ্যুৎ জোগানে ঘাটতি ছিল না বলেই খবর।
বিশদ

ধর্মতলা-শ্যামবাজার রুটের ‘সাফল্যে’ উৎসাহিত কর্তারা
পুজোর আগেই সবুজ ময়দান চিরে ছুটতে দেখা যেতে পারে এসি ট্রাম

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: শুরুতেই ‘সাফল্য’ মিলেছে। এবার তার উপর ভরসা করেই পুজোর আগে দু’টি এসি ট্রাম রুটে চালানোর সিদ্ধান্ত নিয়েছে পশ্চিমবঙ্গ পরিবহণ নিগম। বর্তমানে শহরে কেবল একটি রুটে এসি ট্রাম চালানো হয়। সে’টি যাত্রী মহলে জনপ্রিয় হয়ে উঠছে। 
বিশদ

 শেয়ার-বাজার দর: ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। বিশদ

 বিড়লা সূর্যর ডিরেক্টর যশোবর্ধনকে ইচ্ছাকৃত ঋণখেলাপি ঘোষণা করল ইউকো ব্যাঙ্ক

  মুম্বই, ১৭ জুন (পিটিআই): ৬৭ কোটি ৬৫ লক্ষ টাকা ঋণ পরিশোধ করতে ব্যর্থ হওয়ায় বিড়লা সূর্য সংস্থার ডিরেক্টর যশোবর্ধন বিড়লাকে ইচ্ছাকৃত ঋণখেলাপি ঘোষণা করল ইউকো ব্যাঙ্ক। রবিবার এ বিষয়ে জনস্বার্থে নোটিস জারি করেছে তারা।
বিশদ

 ডিজিটাল লেনদেন আগামী চার বছরে দেশে দ্বিগুণ হতে পারে, আভাস সমীক্ষায়

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডিজিটাল পেমেন্টর উপর বিশেষ জোর দিচ্ছে কেন্দ্রীয় সরকার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নোট বাতিলের সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রেও সামনে এনেছিলেন নগদ টাকার বদলে ডিজিটাল মানি মারফত লেনদেনের যুক্তি। তাঁর দাবি ছিল, এতে অর্থনীতি চাঙ্গা হবে, আর্থিক স্বচ্ছতা বাড়বে।
বিশদ

17th  June, 2019
ইস্ট-ওয়েস্ট মেট্রো
বাণিজ্যিকভাবে ট্রেন চালাতে কমিশনার অব রেলওয়ে সেফটিতে আবেদনের তোড়জোড়

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইন্ডিপেনডেন্ট সেফটি অথরিটি (আইএসএ)-র ছাড়পত্র ইতিমধ্যেই চলে এসেছে। এবার বাণিজ্যিকভাবে ট্রেন চালানোর আগে চূড়ান্ত অনুমোদনের জন্য কমিশনার অব রেলওয়ে সেফটি (সিআরএস)-র কাছে আবেদনের তোড়জোড় শুরু করল কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেড (কেএমআরসিএল)।
বিশদ

17th  June, 2019
 মাছে থাকা সামান্য ফর্মালিনে ছাড়পত্র দিচ্ছে কেন্দ্রীয় সরকার

 বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: মাছ তাজা রাখতে লুকিয়ে-চুরিয়ে ফর্মালিনের মতো রাসায়নিক ব্যবহার নতুন কথা নয়। মাছের পচন রুখতে দেশের প্রায় সর্বত্রই এই অসাধু প্রক্রিয়াটি চলে। এ রাজ্যের মাছে ফর্মালিন আছে, এমন অভিযোগে বিহার সহ কয়েকটি প্রতিবেশী রাজ্য মাছ কেনা বন্ধ করে দেয় সম্প্রতি। তা নিয়ে জলঘোলা হয়।
বিশদ

17th  June, 2019
 শেয়ার-বাজার দর: ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। বিশদ

15th  June, 2019
 ক্ষুদ্র ও মাঝারি শিল্পে বাণিজ্যিক প্রতিষ্ঠান নিষিদ্ধ নয়: গাদকারি

  নয়াদিল্লি, ১৪ জুন (পিটিআই): দেশের বড় বড় শিল্প প্রতিষ্ঠানকে সরকারের সঙ্গে হাত মিলিয়ে কাজ করতে হবে। এবং দেশের অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে নানা উদ্ভাবনী চিন্তাভাবনা আদানপ্রদানে সরকারের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করা উচিত। শুক্রবার দেশের শিল্প প্রতিষ্ঠানের উদ্দেশে কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গাদকারি এমনটাই আহ্বান জানিয়েছেন।
বিশদ

15th  June, 2019
শেয়ার-বাজার দর: ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। বিশদ

14th  June, 2019
শেয়ার-বাজার দর: ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। বিশদ

13th  June, 2019
 রাজ্যে আরও ১৭০০ কোটি টাকার বিনিয়োগ আইটিসি’র

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এরাজ্যে প্রসাধনী ও ত্বক-কেশ চর্চা সংক্রান্ত ‘পার্সোনাল কেয়ার’ পণ্যের জন্য কারখানা খুলছে আইটিসি লিমিটেড। মঙ্গলবার এই তথ্য দিয়েছেন সংস্থার সিএমডি সঞ্জীব পুরি। তার জন্য কত টাকা বিনিয়োগ করা হবে, তা তিনি স্পষ্ট করেননি।
বিশদ

12th  June, 2019

Pages: 12345

একনজরে
 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: জেলার সেচবাঁধ ও শর্ট কাট চ্যানেলগুলির অবস্থা খতিয়ে দেখে পঞ্চায়েত সমিতিগুলিকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিল জেলা প্রশাসন। আগামী কয়েকদিনের মধ্যেই রাজ্যে বর্ষা ঢুকবে বলে জেলা প্রশাসনের কর্তারা মনে করছেন। ...

 সৌম্যজিৎ সাহা  কলকাতা: রাজ্যে ক্রমশ কমছে ইঞ্জিনিয়ারিংয়ের আসন। গতবার যেখানে ৩১ হাজারের বেশি আসন ছিল, এবার তা আরও কমে হয়েছে ২৯ হাজার ৬৫৯টি আসন। প্রাথমিক হিসেবে এই তথ্য মিলেছে। যদিও এখনও দু’টি কলেজ এবং কয়েকটি বিষয়ের আসন যুক্ত হওয়ার ...

সংবাদদাতা, কালনা: কালনা ফেরিঘাটের এবার নিলাম হতে অনলাইনে। ইতিমধ্যে কালনা পুরসভার তরফে অনলাইনে নিলামের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ১১ জুলাই নিলামের দিন ধার্য করা হয়েছে। পুরসভার পক্ষ থেকে নিলাম দর রাখা হয়েছে বাৎসরিক ৫০ লক্ষ টাকা।  ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বিধানসভা ভোটের দিকে লক্ষ্য রেখে আলিপুরদুয়ারে জেলা জুড়ে ফের সদস্য সংগ্রহ অভিযানে নামছে বিজেপি। কিভাবে এই সদস্য সংগ্রহ হবে তার জন্য প্রশিক্ষণ নিতে দলের জেলা ও মণ্ডল কমিটির চার নেতার নাম কলকাতায় পাঠানো হয়েছে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। সম্ভাব্য ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু
১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু
২০০৫- ক্রিকেটার মুস্তাক আলির মৃত্যু
২০০৯- প্রখ্যাত সরোদ শিল্পী আলি আকবর খানের মৃত্যু  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৯ টাকা ৭০.৬৮ টাকা
পাউন্ড ৮৬.৩৪ টাকা ৮৯.৫৫ টাকা
ইউরো ৭৬.৭৯ টাকা ৭৯.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৩২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আষা‌ঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২৩/৫৮ দিবা ২/৩১। মূলা ১৭/১৬ দিবা ১১/৫০। সূ উ ৪/৫৬/০, অ ৬/১৮/৫৪, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে পুনঃ ৯/২৩ গতে ১২/৩ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে ৪/৩১ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ২/৬ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৭ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৩৯ গতে ৮/৫৮ মধ্যে। 
২ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২২/২২/৩৮ দিবা ১/৫২/৩৩। মূলানক্ষত্র ১৭/২৭/২৯ দিবা ১১/৫৪/৩০, সূ উ ৪/৫৫/৩০, অ ৬/২১/২৮, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে ও ৯/২৭ গতে ১২/৮ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/২ গতে ২/৯ মধ্যে, বারবেলা ৬/৩৬/১৫ গতে ৮/১৬/৫৯ মধ্যে, কালবেলা ১/১৯/১৩ গতে ২/৫৯/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৪০/৪৩ গতে ২/৫৯/৫৯ মধ্যে। 
মোসলেম: ১৪ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিশ্বকাপ: বাংলাদেশ ৭ উইকেটে হারাল ওয়েস্ট ইন্ডিজকে 

17-06-2019 - 10:53:42 PM

বিশ্বকাপ: বাংলাদেশ ২১০/৩ (৩০ ওভার)(টার্গেট ৩২২)  

17-06-2019 - 09:57:10 PM

বিশ্বকাপ: বাংলাদেশ ১৩৮/৩ (২০ ওভার) 

17-06-2019 - 09:04:26 PM

কাল থেকে হাসপাতালগুলিতে স্বাভাবিক হচ্ছে পরিষেবা
অবশেষে উঠল জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি। আজ নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের ...বিশদ

17-06-2019 - 08:39:26 PM

বিশ্বকাপ: বাংলাদেশ ৭০/১ (১০ ওভার) 

17-06-2019 - 08:11:12 PM

বিজেপির জাতীয় কার্যকরী সভাপতি হলেন জেপি নাড্ডা 

17-06-2019 - 08:05:00 PM