শিল্প -বাণিজ্য
 

স্টেশন ও ট্রেন পরিচ্ছন্নতায় পদক্ষেপ
স্টেশনে ইঁদুর, আরশোলা, মশা, মাছির উপদ্রব রয়েছে কি না যাত্রীদের মতামত চায় রেল মন্ত্রক

প্রসেনজিৎ কোলে, কলকাতা: স্টেশন এবং ট্রেন পরিচ্ছন্ন রাখতে এবার সরাসরি যাত্রীদের মতামত নিচ্ছে রেল। শুধু পরিচ্ছন্নতাই নয়, স্টেশনে ইঁদুর, আরশোলা, মশা, মাছির উপদ্রব রয়েছে কি না, তাও জানতে চায় রেল মন্ত্রক। আগামী দিনে পরিচ্ছন্নতার কাজের তত্ত্বাবধানের অনলাইনে মতামত নেবে মন্ত্রক।
বিশদ

01st  June, 2017
নোট বাতিলের বছরে জিডিপি কমে হল ৭.১ শতাংশ

নয়াদিল্লি, ৩১ মে (পিটিআই): জিডিপি বৃদ্ধির হার কমে ৭.১ শতাংশ হল। কৃষিক্ষেত্রে ভালো পারফরম্যান্স সত্ত্বেও নোট বাতিলের জেরেই সামগ্রিকভাবে জিডিপি বৃদ্ধির হার কমেছে বলে মনে করা হচ্ছে। নোট বাতিলের অব্যবহতি পরেই শেষ ত্রৈমাসিকে অর্থাৎ জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত জিডিপি ছিল ৬.১ শতাংশ।
বিশদ

01st  June, 2017
যাত্রীদের সুবিধায় উদ্যোগী পূর্ব রেল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নগদহীন লেনদেনের জন্য আরও ৮১৫টি পয়েন্ট অব সেল মেশিন বসানো হবে। বুধবার এমনটাই জানিয়েছে পূর্ব রেল। তারা জানিয়েছে, ইতিমধ্যেই ৪২৫টি মেশিন বসানো হয়েছে। সেগুলি যাত্রীরা ব্যবহারও করছেন।
বিশদ

01st  June, 2017
নিলামে বিক্রি হল না বিজয় মালিয়ার কিংফিশার হাউজ

মুম্বই, ৩১ মে (পিটিআই): ফের নিলামে তোলা হলেও বিজয় মালিয়ার কিংফিশার হাউজের জন্য কোনও ক্রেতা মিলল না। এই নিয়ে পাঁচবার বিজয় মালিয়ার অধীনে থাকা কিংফিশার হাউজটিকে নিলামে তোলা হল। আগেকার নিলামগুলিতে কোনও ক্রেতা না মেলায় বুধবারের নিলামে রিজার্ভ প্রাইস ১০ শতাংশ কমিয়ে দিয়েছিল ১৭টি ব্যাংকের কনসর্টিয়াম।
বিশদ

01st  June, 2017
ভোডাফোনের উপর চাপানো জরিমানা নিয়ে ট্রাইয়ের জবাব তলব করল দিল্লি হাইকোর্ট

নয়াদিল্লি, ৩১ মে (পিটিআই): ভোডাফোনের উপর চাপানো বিপুল জরিমানা নিয়ে ট্রাইয়ের কাছ থেকে উত্তর চাইল দিল্লি হাইকোর্ট। পরিষেবা শুরু করার পরেই ভোডাফোন, এয়ারটেল ও আইডিয়ার বিরুদ্ধে অভিযোগ করেছিল রিলায়েন্স জিও। বলা হয়েছিল, ‘ইন্টার কানেক্টিভিটি’-র বিষয়ে জিওর সঙ্গে অসহযোগিতা করছে ভোডাফোনসহ বাকি দুই সংস্থা।
বিশদ

01st  June, 2017
জামাইয়ের পাত সাজাতে কপালে ভাঁজ, চড়া বাজারদরে হিমশিম শ্বশুরকূল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোলেস্টেরল বড় বালাই! জামাইয়ের কাছে তো বটেই, শ্বশুরের কাছেও। আজ বুধবার জামাইষষ্ঠী। ৫০০ টাকা কেজি দরের আশপাশে খাসির মাংস কিনে হালকা করে ঝোল রেঁধে, সঙ্গে মাছ ভাজা দিয়ে পাত সাজিয়ে জামাই আপ্যায়ন যে হবে, তার জো নেই। কড়া নিষেধ আছে ডাক্তারের, রেড মিট চলবে না জামাইয়ের।
বিশদ

31st  May, 2017
ইন্ডাস্ট্রিয়াল বরফের ডিস্ট্রিবিউটরদের থেকে মুচলেকা লেখানোর নির্দেশ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইন্ডাস্ট্রিয়াল বরফ যেসব ডিস্ট্রিবিউটর বা সংস্থাকে ফ্যাক্টরি থেকে সরাসরি বিক্রি করা হচ্ছে, তাদের কাছ থেকে মুচলেকা লিখিয়ে নিতে হবে। যেখানে লেখা থাকবে, এই বরফ মানুষের খাদ্যসামগ্রীতে ব্যবহার বা খাবার হিসাবে বিক্রি করা যাবে না।
বিশদ

31st  May, 2017
ঢোলা-সাদিয়া সেতু নির্মাণে ডালমিয়া সিমেন্টের অবদান

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্প্রতি দেশের দীর্ঘতম ‘ঢোলা-সাদিয়া’ সেতুর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অরুণাচল প্রদেশ এবং অসমের মধ্যে সংযোগকারী সেতুটি নির্মাণে তাদের অবদানের কথা জানাল ডালমিয়া সিমেন্ট (ভারত) লিমিটেড। তাদের দাবি, ওই ব্রিজ তৈরিতে তারা ১৭ হাজার টন সিমেন্ট সরবরাহ করেছে।
বিশদ

31st  May, 2017
বাজারে আসছে এক টাকার নতুন নোট

 মুম্বই, ৩০ মে (পিটিআই): খুব তাড়াতাড়ি নতুন এক টাকার নোট বাজারে আনবে রিজার্ভ ব্যাংক। তবে পুরানো এক টাকার নোট ও কয়েন যেমন চলছে তেমনি চলবে। নতুন নোটের রং হবে গোলাপি-সবুজ। নোটের পিছনে এক টাকার কয়েনের ছবি থাকবে। নতুন নোটে অর্থনীতি বিষয়ক সচিব শক্তিকান্ত দাসের দু’ভাষায় সই থাকবে।
বিশদ

31st  May, 2017

Pages: 12345




একনজরে
 সংবাদদাতা, দিনহাটা: সাবেক ছিটবাসীদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করতে আগামী ৩০ তারিখ কর্মশালা করবে দিনহাটা মহকুমা প্রশাসন। কর্মশালায় সাবেক ছিটবাসীদের চাহিদা অনুযায়ী তাঁদের হাঁস, মুরগি পালন, গাড়ি চালানো, কম্পিউটার সহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে। ...

 সুকান্ত বসু, কলকাতা: ভিডিও কনফারেন্সের ব্যবস্থা ছাড়াই রাজ্যের সিংহভাগ মহকুমা দায়রা আদালতে চলছে ‘দি প্রোটেকশন অব চিল্ডড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্সেস অ্যাক্ট, ২০১২’ বা ‘পকসো’ মামলার ...

  সংবাদদাতা, কাঁথি: নিখোঁজ এক গৃহবধূকে উদ্ধার করল খেজুরি থানার পুলিশ। ওই গৃহবধূর বাড়ি খেজুরির বারাতলা গ্রামে। তাঁকে কলকাতা থেকে উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার কাঁথি মহকুমা আদালতে তোলা হলে বিচারক তাঁর গোপন জবানবন্দি রেকর্ড করেন। তারপর তাঁকে স্বামীর হেপাজতে তুলে ...

কাজান, ২৭ জুন: বুধবার কাজান এরিনায় কনফেডারেশনস কাপের প্রথম সেমি-ফাইনালে চিলির মুখোমুখি পর্তুগাল। হাই-ভোল্টেজ এই ম্যাচের প্রায় সব টিকিট বিক্রি হয়ে গিয়েছে। তিন ম্যাচে সাত ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে সাফল্য আসবে। হিসেব করে চললে তেমন আর্থিক সমস্যায় পড়তে হবে না। ব্যাবসায় উন্নতি ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯২১- ভারতের নবম প্রধানমন্ত্রী নরসিমা রাওয়ের জন্ম
১৯৪০- নোবেলজয়ী বাংলাদেশের অর্থনীতিবিদ মহম্মদ ইউনুসের জন্ম
১৯৭২- বিজ্ঞানী ও পরিসংখ্যানবিদ প্রশান্তচন্দ্র মহলানবিশের জন্ম




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৬৫ টাকা ৬৫.৩৩ টাকা
পাউন্ড ৮০.৬৮ টাকা ৮৩.৪৬ টাকা
ইউরো ৭০.৯৭ টাকা ৭৩.৩৩ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,১৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৬৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,১১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,১০০ টাকা

দিন পঞ্জিকা

১৩ আষাঢ়, ২৮ জুন, বুধবার, পঞ্চমী রাত্রি ৬/৩৩, মঘানক্ষত্র রাত্রি ৭/১৭, সূ উ ৪/৫৮/২৫, অ ৬/২০/৫৯, অমৃতযোগ দিবা ৭/৩৯-১১/১২ পুনঃ ১/৫৩-৫/২৭ রাত্রি ৯/৫৩ পুনঃ ১২/১-১/২৬, বারবেলা ৮/১৯-৯/৫৯ পুনঃ ১১/৩৯-১/২০, কালরাত্রি ২/১৯-৩/৩৮।

১৩ আষাঢ়, ২৮ জুন, বুধবার, পঞ্চমী রাত্রি ১১/১৩/১২, মঘানক্ষত্র রাত্রি ১২/১৬/৩৩, সূ উ ৪/৫৬/২৩, অ ৬/২২/২৫, অমৃতযোগ দিবা ৭/৩৭/৩৫-১১/১২/৩, ১/৫৩/৪৪-৫/২৮/৪০ রাত্রি ৯/৫৩/৪৪, ১২/০/৩২-১/২৫/৪, বারবেলা ১১/৩৯/২৪-১/২০/৯, কালবেলা ৮/১৭/৫৩-৯/৫৮/৩৯, কালরাত্রি ২/১৭/৫৪-৩/৩৭/৯।
৩ শওয়াল

ছবি সংবাদ


এই মুহূর্তে
জিটিএ-র ২ প্রাক্তন সদস্য আটক, দার্জিলিং থানা ঘেরাও মোর্চার 
জিটিএ-র দুই প্রাক্তন সদস্যকে আটক করার জেরে ফের উত্তপ্ত পাহাড়। এদিন দার্জিলিং থানা ঘেরাও করে বিক্ষোভ দেখায় মোর্চা। আটক হওয়া স্যামুয়েল গুরুং ও আরবি ভূজল নামে জিটিএ-র দুই প্রাক্তন সদস্যর নিঃশর্ত মুক্তি দাবি করে তারা। এছাড়া সকালে চকবাজারে শিশুদের দিয়ে একটি মিছিলও করা হয়।

12:31:00 PM

বিকল লরি, এজেসি বসু রোড ফ্লাইওভারে যানজট 
কলকাতা পুরসভার একটি লরি বিকল হয়ে যাওয়ার জন্য এজেসি বসু রোড ফ্লাইওভারের পশ্চিম অভিমুখে ব্যাপক যানজট রয়েছে। 

12:08:03 PM

সিবিআই দপ্তরে হাজিরা দিলেন ম্যাথু স্যামুয়েল 
কলকাতায় সিবিআই দপ্তরে হাজিরা দিলেন নারদ কর্তা ম্যাথু স্যামুয়েল। এদিন সকালে সিবিআই দপ্তরে আসেন তিনি। ম্যাথু জানান, সিবিআই তাঁকে ডেকেছিল। তাই হাজিরা দিতে এসেছেন। একটি তোলাবাজির মামলায় তাঁকে এদিন ফের মুচিপাড়া থানায় যেতে হবে বলেও সিবিআইকে জানিয়েছেন তিনি। এদিনই পরে কলকাতা হাইকোর্টেও যাবেন তিনি। 

11:58:44 AM

রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দিলেন মীরা কুমার 

11:27:52 AM

কুলটিতে বাসের ধাক্কায় বাইক চালকের মৃত্যু, পথ অবরোধ 

11:20:00 AM

দার্জিলিংয়ে রাতের অন্ধকারে জিটিএ-র ইঞ্জিনিয়ারিং অফিসে আগুন মোর্চার 

11:11:49 AM